Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বন্ধ কালচিনি চা বাগানে গিয়ে শ্রমিকদের দুর্দশার কথা শুনলেন লকেট 

রবীন রায়, (কালচিনি) আলিপুরদুয়ার, সংবাদদাতা: উত্তরবঙ্গের বন্ধ চা বাগান নিয়ে লোকসভার অধিবেশনে রাজ্যের সমস্ত বিজেপি এমপি একযোগে সরব হবেন। শুক্রবার সন্ধ্যায় কালচিনি ব্লকের বন্ধ কালচিনি চা বাগানের শ্রমিকদের কাছ থেকে তাঁদের দুঃখ দুর্দশার কথা শোনার পর একথা জানান বিজেপির মহিলা মোর্চা রাজ্য সভানেত্রী সংসদ সদস্য লকেট চট্টোপাধ্যায়। ওই বন্ধ বাগানের শ্রমিকদের সঙ্গে কথা বলে বিজেপির এমপি আরও বলেন, দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জানাব, রাজ্যে মুখ্যমন্ত্রী কোটি কোটি টাকা খরচ করে কার্নিভাল করছেন, উৎসব করছেন। বন্ধ চা বাগানের শ্রমিকদের কথা ভাবছেন না। পাল্টা তোপ দেগে তৃণমূল নেতৃত্ব অবশ্য জানিয়েছে, বিজেপির এমপি লকেট চট্টোপাধ্যায় আগে বন্ধ চা বাগান নিয়ে পড়াশুনা করুন। উনি ডুয়ার্সের চা বাগানে ঘুরতে এসেছেন।
বিজেপির সংসদ সদস্যকে তাঁদের দুর্দশার কথা জানাতে এদিন সন্ধ্যায় বন্ধ কালচিনি বাগানের ফ্যাক্টরির সামনে কালচিনি ও রায়মাটাং বাগানের শ্রমিকরা জড়ো হয়েছিলেন। সেখানে লকেটের কনভয় পৌঁছতেই দু’টি বন্ধ বাগানের শ্রমিকরা ঘিরে ধরেন বিজেপির হুগলির এমপি’কে। তাঁর সঙ্গে এদিন ছিলেন স্থানীয় এমপি জন বারলা, দলের মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গা, তৃণমূল থেকে বিজেপিতে আসা কালচিনির বিধায়ক উইলসন চম্প্রমারি, দলের জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা ও জেলা সাধারণ সম্পাদক জয়ন্ত রায়।
লকেট চট্টোপাধ্যায়কে কাছে পেয়ে কালচিনি ও রায়মাটাং দু’টি বন্ধ চা বাগানের শ্রমিকরা বাগান না খোলার জন্য রাজ্য সরকারের বিরুদ্ধে তাঁদের ক্ষোভ উগরে দেন। বাগানের এক শ্রমিক বলেন, দিদি বাগান খোলা নিয়ে রাজ্য সরকার কিছু ভাবছে না। দুর্গাপুজোর সময় মালিক বাগান বন্ধ করে চলে যায়। কালচিনি বাগানের শ্রমিক সায়রা আনসারি বলেন, দিদি বাগান বন্ধ হয়ে যাওয়ায় আমরা রেশন পাচ্ছি না। সন্তানদের পড়াশুনা বন্ধ হয়ে গিয়েছে। রাজ্য কিছু করছে না।
শ্রমিকরা যখন লকেট চট্টোপাধ্যায়কে একথা বলছেন তখন সন্ধ্যা নেমে এসেছে। শ্রমিকদের সঙ্গে কথা বলার পর বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী বলেন, বন্ধ বাগানের শ্রমিকদের কান্না শুনতে পাচ্ছি। চারদিকে বড় বড় কার্নিভাল হচ্ছে, উৎসব হচ্ছে। ক্লাবগুলিকে টাকা দেওয়া হচ্ছে। অথচ রাজ্যে একের পর এক চা বাগান বন্ধ হচ্ছে। খুবই খারাপ লাগছে। এর জন্য পুরোপুরি দায়ী মুখ্যমন্ত্রী।
এরপরেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়িয়ে লকেট বলেন, মুখ্যমন্ত্রী প্রায়ই উত্তরবঙ্গে আসেন। উনি বলেন, উত্তরবঙ্গকে ভালোবাসেন। কিন্তু শ্রমিকদের কান্না শুনতে পান না। কেন্দ্র যদি চা বাগান দেখত তাহলে এত সমস্যা হতো না। কিন্তু যখন কেন্দ্র চা বাগান নিয়ে উদ্যোগী হবে তখন রাজ্য বলবে কেন্দ্র রাজ্যে নাক গলাচ্ছে। এরপরেই লকেট বলেন, বন্ধ চা বাগানের ইস্যুতে রাজ্যের সমস্ত বিজেপি এমপি লোকসভার অধিবেশনে একযোগে সরব হবেন। বিষয়টি প্রধানমন্ত্রীকেও জানানো হবে। প্রধানমন্ত্রীকে বন্ধ বাগানের শ্রমিকদের দুর্দশা নিয়ে রিপোর্ট দেব।
বন্ধ বাগানে যাওয়ার আগে লকেট দলের জেলা মহিলা মোর্চা কমিটির সঙ্গে আলাদা করে মিটিং করেন। সেখানে আলিপুরদুয়ার পুরসভা ভোটে মহিলা মোর্চার কর্মীদের ঝাঁপিয়ে পড়ার বার্তা দেন। এরপর শহরের পাশে রেলের মাঠে দলীয় জনসভাতেও ভাষণ দেন তিনি।
তৃণমূলের কালচিনি ব্লক সভাপতি অসীম মজুমদার অবশ্য বলেন, বন্ধ বাগান নিয়ে বিজেপি এমপি লকেট চট্টোপাধ্যায় কিছু জানেন না। তিনি আগে বন্ধ বাগান নিয়ে পড়াশুনা করে আসুন। আসলে উনি বাগানে ঘুরতে এসেছেন।
 

09th  November, 2019
বাম পরিচালিত পুরবোর্ডের ভূমিকায় ক্ষোভ,
স্বাস্থ্য দপ্তরের বাড়তি নজরদারি

শিলিগুড়িতে ফের ডেঙ্গুর থাবা, আতঙ্ক

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: ফের ডেঙ্গুর থাবা শিলিগুড়ি শহরে। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, জানুয়ারি মাসে শহরে মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন দু’জন। 
বিশদ

কোচবিহার
মদনমোহন মন্দিরে চলছে দোলের প্রস্তুতি, রীতি
মেনে রাসমেলার মাঠে আরোপণ করা হয়েছে বাঁশ 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের মদনমোহন মন্দিরে দোলযাত্রা উৎসবের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কোচবিহার মহারাজাদের আমলে আনুমানিক ৩৫০ বছর আগে এই দোলযাত্রা উৎসবের সূচনা হয়েছিল।  
বিশদ

দক্ষিণ খয়েরবাড়ি ব্যাঘ্র পুনর্বাসন
কেন্দ্রে শাবককে খুঁজে পেল মা চিতাবাঘ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার পুতুল চিতাবাঘ শাবকের টোপে ধরা পড়া স্ত্রী চিতাবাঘটি দক্ষিণ খয়েরবাড়ি ব্যাঘ্র পুনর্বাসন কেন্দ্রে তার শাবকটিকে চিনে নিল। ধরা পড়া স্ত্রী চিতাবাঘটির শাবকটি একমাস আগেই তুলসীপাড়া চা বাগান থেকে ধরা পড়েছিল। 
বিশদ

ময়নাগুড়ি ও ধূপগুড়িতে ডিজিটাল রেশনকার্ড বিলি শুরু
 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি জেলায় রেশনকার্ডের সমস্যা অনেকটা সমাধান হয়েছে। খাদ্যদপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী ময়নাগুড়ি ও ধূপগুড়ি ব্লকের মাত্র ১০ শতাংশ গ্রহক ডিজিটাল রেশনকার্ড হাতে পাননি। তবে খাদ্যদপ্তরের দাবি, তারাও দ্রুত ডিজিটাল রেশনকার্ড পেয়ে যাবেন।  
বিশদ

শিলিগুড়ি, জলপাইগুড়িতে প্রবলবৃষ্টি, ঠান্ডার আমেজ 

বাংলা নিউজ এজেন্সি: দু’দিন ধরে দফায় দফায় বৃষ্টি হওয়ায় উত্তরবঙ্গের পাঁচ জেলার ফের ঠান্ডার আমেজ তৈরি হয়েছে। যারমধ্যে শিলিগুড়ি সহ দার্জিলিং ও জলপাইগুড়ি জেলায় ঠান্ডার কামড় বেশি। 
বিশদ

নতুন ট্রেন রাধিকাপুর থেকে ছাড়বে বেলা সাড়ে ১১টায় 

বিএনএ, রায়গঞ্জ: অবশেষে রাধিকাপুর থেকে হাওড়া যাওয়ার নতুন ট্রেনের টাইম টেবিল জানাল রেল কর্তৃপক্ষ। সিউড়ি-হাওড়া ট্রেনটিকেই সম্প্রসারিত করে রাধিকাপুর পর্যন্ত আনা হচ্ছে।  
বিশদ

বালুরঘাটে দুর্ঘটনায় মৃত্যু ঘিরে ধুন্ধুমার 

সংবাদদাতা, বালুরঘাট: সোমবার রাতে বাদামাইল এলাকায় হিলি-বালুরঘাট ৫১২ নম্বর জাতীয় সড়কে নির্মীয়মাণ আন্ডারপাসের গর্তে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যাওয়ায় এক মোটর বাইক আরোহীর মৃত্যু হয়। সেইসঙ্গে মারাত্মক জখম হয়েছেন আরও দু’জন। ওই ঘটনার পর রাতেই অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। 
বিশদ

ইসলামপুরে আরও একটি চোরাই মোটর বাইক উদ্ধার 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে আরও একটি চোরাই বাইক উদ্ধার করল পুলিস। পুলিস জানিয়েছে, সোমবার রাতে ইসলামপুর থানার গোবিন্দপুর সংলগ্ন রাজু বস্তিতে তল্লাশি চালিয়ে একটি চোরাই মোটর বাইক উদ্ধার করা হয়েছে।  
বিশদ

কোচবিহার পুরসভার অবসরপ্রাপ্ত
কর্মীরা জানুয়ারির পেনশন পাননি 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: কোচবিহার পুরসভার প্রায় ২৬০ জন অবসরপ্রাপ্ত কর্মচারী জানুয়ারি মাসের পেনশন এখনও হাতে পাননি। এরফলে পুরসভার ওই পেনশনপ্রাপকরা সমস্যার সম্মুখীন হয়েছেন।  
বিশদ

পরীক্ষাকেন্দ্রে কীভাবে ঢুকছে মোবাইল, প্রশ্ন 

সংবাদদাতা, রায়গঞ্জ: করণদিঘির প্রশ্ন ফাঁস কাণ্ডে স্কুল কর্তৃপক্ষের গাফিলতি নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে স্থানীয় পরীক্ষার্থী ও অভিভাবক মহল। অভিভাবক মহলের একাংশের দাবি, পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে ঢোকা নিষিদ্ধ।  
বিশদ

বিজেপির মালদহ জেলা কমিটির অর্ধেক সদস্যই দুই শহরের বাসিন্দা 

সংবাদদাতা, মালদহ: পুরসভা ভোটের দিকে নজর রেখে শেষ পর্যন্ত নতুন জেলা কমিটি ঘোষণা করল মালদহ বিজেপি। পুরসভা নির্বাচনের অল্পদিন আগেই এই কমিটি ঘোষণার পেছনে জেলা বিজেপি নেতৃত্বের নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে বলেই অনুমান রাজনৈতিক মহলের। 
বিশদ

গোসাঁইরহাটে ব্যাঙ্কে তালা ঝোলাল মহিলারা 

সংবাদদাতা, মাথাভাঙা: শীতলকুচি ব্লকের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্বনির্ভরগোষ্ঠীর মহিলাদের ঋণের খাতায় বাড়তি একলক্ষ টাকা রেখেছে, এই অভিযোগ তুলে মঙ্গলবার বিকেলে ব্যাঙ্কের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান মহিলারা। 
বিশদ

কোচবিহারে জেলাশাসকের দপ্তরে বৈঠক 

বিএনএ, কোচবিহার: ২০২০-২১ সালের বর্ডার এরিয়া ডেভেলপমেন্ট ফান্ডের পরিকল্পনা আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে জমা দিতে বলা হল। মঙ্গলবার কোচবিহারের জেলাশাসকের দপ্তরের কনফারেন্স কক্ষে বিএসএফ, জেলা প্রশাসন, পুলিস, বনদপ্তরের আধিকারিকদের নিয়ে একটি বৈঠক হয়।  
বিশদ

সেভকে বৃদ্ধার অস্বাভাবিক মৃত্যু

 

সংবাদদাতা, শিলিগুড়ি: মঙ্গলবার সেভকে তিস্তা নদী থেকে পুলিস এক বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করেছে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। সেভক ফাঁড়ির পুলিস জানিয়েছে, মৃতার নাম নারায়ণী পাল (৬৩)।  
বিশদ

Pages: 12345

একনজরে
মাদ্রিদ, ২৫ ফেব্রুয়ারি: সের্গিও র‌্যামোস, করিম বেনজেমা, সের্গিও আগুয়েরো, কেভিন ডি ব্রুইনের মতো তারকা ফুটবলাররা রয়েছেন।   ...

তেহরান ও বেজিং, ২৫ ফেব্রুয়ারি: করোনার হানায় নতুন করে ৭১ জনের মৃত্যুর পর চীনজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৬৬৩। এর মধ্যে উবেইতে মারা গিয়েছেন ৬৮ জন। যদিও দেশের স্বাস্থ্য কমিশন সূত্রে জানা গিয়েছে, নতুন করে এই ভাইরাসে আক্রান্তের ...

লখিমপুর খেরি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশের নওগাঁ গ্রামের কাছে এক পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন তিন বাইক আরোহী। সোমবার গভীর রাতে তাঁরা আলিয়াপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলেন।  ...

সংবাদদাতা, লালবাগ: সোমবার রাতে জিয়াগঞ্জ শহরের নেতাজি মোড় সংলগ্ন শ্রীপৎ সিং কলেজের সামনে দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম খোকন দাস(২২)। বাড়ি জিয়াগঞ্জ স্টেশন সংলগ্ন পদমপুরে। মঙ্গলবার লালবাগ মহকুমা হাসপাতালের মর্গে মৃতদেহের ময়নাতদন্ত হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৩ টাকা ৭২.৭৪ টাকা
পাউন্ড ৯১.৩৮ টাকা ৯৪.৬৭ টাকা
ইউরো ৭৬.৬৪ টাকা ৭৯.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,৩৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (ফাল্গুন শুক্লপক্ষ) তৃতীয়া ৫৫/১৮ রাত্রি ৪/১২। উত্তরভাদ্রপদ ৪০/৮ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৪, অ ৫/৩৪/৩২, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/৫৬ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৫/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৮ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/৫৭ গতে ৪/৩২ মধ্যে। 
১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, তৃতীয়া ৪৯/৪২/৮ রাত্রি ২/০/৫৫। উত্তরভাদ্রপদ ৩৫/৫৬/৩২ রাত্রি ৮/৩০/৪১। সূ উ ৬/৮/৪, অ ৫/৩৩/৩৭। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৪ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/৭ মধ্যে। কালবেলা ৮/৫৯/২৭ গতে ১০/২৫/৯ মধ্যে। কালরাত্রি ২/৫৯/২৭ গতে ৪/৩৩/৪৫ মধ্যে। 
১ রজব  

ছবি সংবাদ

এই মুহূর্তে
৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

02:16:00 PM

খড়্গপুর শহরের নিমপুরায় একটি পানশালায় হানা পুলিসের, গ্রেপ্তার ৬ 

01:47:00 PM

মেচেদায় লোকাল ট্রেনে ব্যাগের মধ্যে মিলল যুবকের দেহ, চাঞ্চল্য
মেচেদায় লোকাল ট্রেনে ব্যাগের মধ্যে মিলল যুবকের দেহ। আজ, বুধবার ...বিশদ

01:28:17 PM