Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

টেকাটুলিতে চায়ের দোকানগুলিতে মদের ঠেক, অভিযান চালাল পুলিস 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়িতে একাধিক চায়ের দোকানের আড়ালে বেআইনি মদের ঠেক গড়ে উঠেছে বলে অভিযোগ এলাকাবাসীর। শুক্রবার অভিযোগ পেয়ে ময়নাগুড়ি থানার পুলিস খাগড়াবাড়ি ২ গ্রামপঞ্চায়েত এলাকার টেকাটুলিতে অভিযান চালায়। কিন্তু কোনও ব্যবসায়ীকে আটক করা যায়নি। এদিন পুলিসের গাড়ি দেখা মাত্রই দোকান ছেড়ে পালিয়ে যান ওই সব ব্যবসায়ীরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত এলাকার বেশ কয়েকজন গ্রামবাসী ময়নাগুড়ি থানায় মদ বিক্রি বন্ধে স্মারকলিপি জমা দেন। এই স্মারকলিপি পাওয়া মাত্রই পুলিস ওই এলাকায় অভিযান চালায়।
খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত এলাকার টেকাটুলি বাজারের উল্টোদিকে জাতীয় সড়কের ধারে একাধিক এধরনের বেআইনি মদের ঠেক গজিয়ে উঠেছে। এলাকাবাসীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই এই দোকানগুলিতে চা ও অন্যান্য খাবার বিক্রির আড়ালে চলে বেআইনিভাবে মদ বিক্রয়ও। এর ফলে এই এলাকায় এক অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি হয়েছে। টেকাটুলি স্কুলের ছাত্রীদের এই এলাকা দিয়ে স্কুলে যেতে হয়। অভিযোগ, ওই দোকানগুলিতে বসে থাকা মদ্যপরা তাদের অনেক সময় বিরক্ত করে। বৃহস্পতিবার মদ বিক্রেতা ও এক স্থানীয় ব্যক্তির মধ্যে বচসা বাঁধে। এর ফলে ওই স্থানীয় বাসিন্দা মদ বিক্রেতার হাতে বেদম মার খেয়ে বর্তমানে জলপাইগুড়ি হাসপাতালে চিকিৎসাধীন।
এলাকার বাসিন্দা বিজয় রায়, শ্যামাপদ বিশ্বাসরা অভিযোগ করেন, খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত এলাকার টেকাটুলি বাজারের উভয় দিকে ব্যাঙের ছাতার মত মদের দোকান গজিয়ে উঠেছে। এসব দোকানে লোকদেখানো চা, খাবার ইত্যাদি বিক্রি হলেও এদের মূল ব্যবসা বেআইনি মদ, গাঁজা সহ নানা নেশার সামগ্রী বিক্রি করা। টেকাটুলি এলাকায় বড় বাজার রয়েছে। এছাড়াও গ্রাম পঞ্চায়েত অফিস এবং দু’টি স্কুলও রয়েছে। সকাল থেকে রাত পর্যন্ত এই এলাকায় মাতালের তাণ্ডব চলে। ফলে এলাকার মহিলা, স্কুলের ছাত্রছাত্রীরা নিরাপত্তাহীনতায় ভোগেন। তাই এদিন আমরা সকলে সমবেত হয়ে এই মদ বিক্রি বন্ধ করতে স্মারকলিপি প্রদান করেছি।
খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত এলাকার প্রধান তৃণমূলের বাবলু রায় বলেন, এই এলাকায় এর আগেও মদ বিক্রয়ের অভিযোগ এসেছিলো। আমি নিজে অভিযান করেছি। এরপরেও খবর পেয়েছি যে আরও নতুন বহু দোকানে মদ বিক্রি হচ্ছে। পুলিস এদিন এই এলাকার দোকানগুলিতে হানা দিয়েছে। আমি চাইছি প্রশাসন কঠোর হাতে এই মদ বিক্রয়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুক।
টেকাটুলি ব্যবসায়ী সমিতির সভাপতি বৈদ্যনাথ দে বলেন, আমরা চাইছি এই এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় থাকুক। সেজন্য প্রশাসন যা ব্যবস্থা নেবে, আমরা তাদের পাশে আছি।
ময়নাগুড়ি থানার আইসি তমাল দাস বলেন, অবৈধভাবে মদ বিক্রির অভিযোগ আসছিল আমাদের কাছে। সেই অভিযোগের ভিত্তিতে আমরা এদিন অভিযান চালিয়েছি। এমন অভিযান নিয়মিত চলবে।
 

বন্ধ কালচিনি চা বাগানে গিয়ে শ্রমিকদের দুর্দশার কথা শুনলেন লকেট 

রবীন রায়, (কালচিনি) আলিপুরদুয়ার, সংবাদদাতা: উত্তরবঙ্গের বন্ধ চা বাগান নিয়ে লোকসভার অধিবেশনে রাজ্যের সমস্ত বিজেপি এমপি একযোগে সরব হবেন।   বিশদ

বিধাননগর গ্রাম পঞ্চায়েত
প্রধানের বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ ভিত্তিহীন জানাল প্রশাসন 

সংবাদদাতা, মালাবাজার: ১০০ দিনের কাজ প্রকল্পে কাজ না করেই টাকা আত্মসাতের যে অভিযোগ মেটেলির বিধাননগর গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে উঠেছিল তা ভিত্তিহীন বলে জানালেন মাল মহকুমা শাসক বিবেক কুমার।  
বিশদ

গুটখা ও তামাকজাত পানমশলার বিক্রি রুখতে প্রচার নিয়ে ব্যবসায়ী-জেলা প্রশাসন দ্বিমত 

সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলাজুড়ে গুটখা ও তামাকজাত পানমশলার বিক্রি বন্ধ করতে প্রচার শুরু করেছে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর। বিভিন্ন দোকানে তারা সচেতনতামূলক প্রচার করতে পোস্টার লাগিয়েছে। বিষয়টির গুরুত্ব বুঝতে পেরে কিছু দোকানে ইতিমধ্যেই বন্ধ করা হয়েছে ক্রয়-বিক্রয়।  
বিশদ

শিবির শেষেই প্রথম কিস্তির টাকা দেওয়া হবে
প্রথম দিন ৩০ হাজার উপভোক্তাদের নিয়ে কাটমানি না দেওয়ার ক্লাস নিলেন বিডিওরা 

বিএনএ, মালদহ: কাটমানি নিয়ে প্রচারে প্রথম দিনেই ভালো সাড়া পেল মালদহ জেলা প্রশাসন। শুক্রবার জেলার বিভিন্ন ব্লকে প্রায় ৩০ হাজার উপভোক্তাকে নিয়ে বিডিওরা রীতিমতো ক্লাস করলেন। ব্লক এলাকার স্কুলে স্কুলে উপভোক্তাদের নিয়ে আধিকারিকরা আলোচনা করেন। 
বিশদ

কোচবিহার রাসমেলায় আসছেন বাংলাদেশ, কলকাতা, মুম্বইয়ের শিল্পীরা 

বিএনএ, কোচবিহার: এবারে কোচবিহারের রাসমেলার অনুষ্ঠানে বাংলাদেশ, মুম্বই ও কলকাতার শিল্পীরা আসছেন। সেই সঙ্গে সার্কাস থেকে শুরু করে নতুন বেশকিছু রাইড থাকছে। মেলা ১১ নভেম্বর শুরু হওয়ার পরেই ১৩ তারিখ রাসমেলায় আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীকে রাসমেলার রাসচক্রের মডেল উপহার হিসেবে দেবে পুরসভা।  
বিশদ

বিরোধীদের আন্দোলনের হুমকি
মানিকচককে দক্ষিণ মালদহ পুলিস জেলায় রাখতে ডিজিকে চিঠি দিলেন সভাধিপতি 

সংবাদদাতা, মালদহ: প্রস্তাবিত পুলিস জেলা ভাগ নিয়ে ইতিমধ্যেই তীব্র ক্ষোভ তৈরি হয়েছে মানিকচকে। প্রস্তাবিত দক্ষিণ মালদহ পুলিস জেলার পরিবর্তে উত্তর মালদহ পুলিস জেলায় মানিকচককে অন্তর্ভুক্ত করা হতে পারে জেনে রীতিমতো ক্ষুব্ধ এই ব্লকের বাসিন্দারা।  
বিশদ

ছাত্রবিক্ষোভের জেরে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়া স্থগিত রতুয়ার মাদ্রাসায় 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মাদ্রাসায় নিয়োগে স্বজনপোষণের অভিযোগ তুলে আন্দোলনে নামলো পড়ুয়ারা। শুক্রবার ছাত্রবিক্ষোভের জেরে মালদহের রতুয়া-১ ব্লকের বটতলা আদর্শ হাই মাদ্রাসায় সহকারী প্রধান শিক্ষক নিয়োগের ইন্টারভিউ স্থগিত হয়ে গেল। এদিন দুপুর দুটো থেকে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের ইন্টারভিউ ছিল। 
বিশদ

কালিয়াগঞ্জ উপনির্বাচন
নগর সংকীর্তনে জনসংযোগ তৃণমূলের, বুথে বুথে কর্মিসভা করে ঘর গোছাচ্ছে বিজেপি 

সংবাদদাতা, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে জয়লাভ করতে ইতিমধ্যেই ময়দানে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস ও বিজেপি। একদিকে তৃণমূল কংগ্রেস প্রার্থী তপন দেব সিনহা কাকভোরে উঠে নগর সংকীর্তনের মাধ্যমে জনসংযোগ বাড়ানোর চেষ্টা চালাচ্ছেন। 
বিশদ

আলিপুরদুয়ারে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, চা বাগানগুলিতে অভিযান শুরু স্বাস্থ্যদপ্তরের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে শীতেও ডেঙ্গু দাপাচ্ছে। বর্তমানে জেলায় ২৫০০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এই বছর জেলায় এখনও পর্যন্ত ডেঙ্গুতে মারা গিয়েছেন চারজন। তবে আলিপুরদুয়ারের চা বলয়ে নতুন করে ডেঙ্গু ছড়িয়ে পড়ার ঘটনায় উদ্বিগ্ন জেলা স্বাস্থ্যদপ্তর। 
বিশদ

ইসলামপুর মহকুমা হাসপাতাল
প্রতীক্ষালয়ে হয়েছে ফুড সেফ্টি অফিস, সমস্যায় রোগীর পরিজনরা 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমা হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীর পরিজনদের রাতে থাকার প্রতীক্ষালয়টিতে ফুড সেফ্টি অফিস করা হয়েছে। এরফলে রোগীর পরিজনদের রাতে থাকার কোনও শেডঘর হাসপাতাল ক্যাম্পাসে আর থাকল না। স্থানীয়দের অভিযোগ, ফুড সেফ্টি অফিস অন্যত্র করা যেতে পারত। 
বিশদ

কর্মবিরতি উঠল কোচবিহার মেডিক্যালের অস্থায়ী সাফাই ও নিরাপত্তাকর্মীদের 

বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার থেকে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালের অস্থায়ী সাফাই ও নিরাপত্তা কর্মীরা কাজ বন্ধ করে আন্দোলন শুরু করেন। শুক্রবারও তাঁরা তাঁদের দাবিতে অনড় থাকায় দুপুর পর্যন্ত মেডিক্যালের সাফাই ও নিরাপত্তার কাজ বন্ধ ছিল। এরফলে হাসপাতালে চরম সমস্যা সৃষ্টি হয়। 
বিশদ

মশা নিধনে জল জমিয়ে রাখায় বাড়ির কর্তাকে জরিমানা,পরিত্যক্ত জমিতে পুরসভার সাইনবোর্ড 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি শহরে দীর্ঘদিন ধরে নির্মীয়মাণ বাড়িতে জল জমিয়ে রাখায় গৃহকর্তার কাছ থেকে আদায় করা হল জরিমানা। অভিযুক্ত গৃহকর্তার নাম সুতীর্থ মুখোপাধ্যায়। শহরের সুভাষপল্লিতে তাঁর বাড়ি। শুক্রবার অভিযুক্তের কাছ থেকে জরিমানা বাবদ ৫০০০ টাকা আদায় করা হয়েছে।  
বিশদ

নকশালবাড়িতে গাড়ির ধাক্কায় ভাঙল হস্তিশাবকের পা, তাণ্ডব ক্ষিপ্ত মায়ের 

সংবাদদাতা, নকশালবাড়ি: বৃহস্পতিবার রাতে নকশালবাড়ির উপর দিয়ে যাওয়া এশিয়ান হাইওয়ে-২’তে দ্রুত গতিতে যাওয়া ছোট গাড়ির ধাক্কায় একটি হস্তিশাবক গুরুতরভাবে জখম হয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই রাতে সেখানে পৌঁছন কার্শিয়াংয়ের ডিএফও। হাতিটি জখম হয়ে জঙ্গলে গেলেও প্রায় চার ঘণ্টা খোঁজাখুঁজির পর বনকর্মীরা সেটির সন্ধান পান। 
বিশদ

এক সপ্তাহ চলবে পিচ ঢালার কাজ
ফের বন্ধ বাইপাস, ফের ভোগান্তি শুরু মালদহের দুই শহরে 

বিএনএ, মালদহ: ফের যানজটে স্তব্ধ হয়ে পড়েছে ইংলিশবাজার শহর। বাইপাস বন্ধ থাকার কারণে শুক্রবার ব্যাপক যানজটের সৃষ্টি হয় শহরে। এদিন সকাল থেকে শহরের সুস্থানি মোড় থেকে শুরু করে মেডিক্যাল কলেজ, রথবাড়ি, ৪২০ মোড় হয়ে মঙ্গলবাড়ি সেতু পর্যন্ত যানবাহনের গতি কার্যত স্তব্ধ হয়ে যায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় শিক্ষানীতির খসড়ায় সুপারিশ করা মানেই তা কার্যকর করার জন্য অর্থ বরাদ্দ করতে হবে। শুক্রবার কলকাতায় এক বণিকসভার সভায় এসে এমনই মন্তব্য করলেন জাতীয় খসড়া শিক্ষানীতি কমিটির চেয়ারম্যান কৃষ্ণস্বামী কস্তুরীরঙ্গন। ...

 নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): আর্থিক বৃদ্ধির পূর্বাভাস নিয়ে আগেই অশনি সঙ্কেট শুনিয়েছিল আন্তর্জাতিক অর্থভাণ্ডার ও বিশ্বব্যাঙ্ক। এবার আর্থিক মন্দা থাবা বসাল ভারতের আন্তর্জাতিক রেটিংয়ে। রেটিং প্রদানকারী সংস্থা মুডিজ দেশের রেটিং স্থিতিশীল (স্টেবল) থেকে কমিয়ে নেতিবাচক (নেগেটিভ) করে দিল। ...

 বিএনএ, বারাকপুর: কয়েকজন মহিলার সাহস ও তাৎক্ষণিক বুদ্ধির ফলে প্রাণে বাঁচলেন যাত্রীরা। ট্রেন লাইনে ফাটল দেখে লাল গামছা দেখিয়ে আপ বারাকপুর লোকাল দাঁড় করালেন মহিলারা। ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): আগামী সপ্তাহেই ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চারটি দেশ সফরে যাচ্ছেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপার। এই সফরকে তাঁদের অগ্রাধিকারের জায়গা বলেই দাবি করেছে পেন্টাগন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্ম পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। খেলাধূলায় কৃতিত্ব। বাক্যে ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২২/৬ দিবা ২/৪০। উত্তরভাদ্রপদ ২২/৪৬ দিবা ২/৫৬। সূ উ ৫/৪৯/২, অ ৪/৫১/৫৪, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/২২ মধ্যে, বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/২৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি।
২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২১/১২/৩৯ দিবা ২/১৯/৫। উত্তরভাদ্রপদ ২৪/২৩/৮ দিবা ৩/৩৫/১৬, সূ উ ৫/৫০/১, অ ৪/৫২/৪৩, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে ও ৭/২৮ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ১২/৪৩ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ১২/৪৪/১৩ গতে ২/৭/৩ মধ্যে, কালবেলা ৭/১২/৫১ মধ্যে ও ৩/২৯/৫৩ গতে ৪/৫২/৪৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৫৩ মধ্যে ও ৪/১২/৫১ গতে ৫/৫০/৪০ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। বৃষ: কর্মে পদোন্নতির সম্ভাবনা। মিথুন: অর্থপ্রাপ্তির ...বিশদ

07:11:04 PM

আজ বিমানবন্দর থেকে বিশেষ বাস পরিষেবা

 বুলবুলের জেরে বন্ধ কলকাতা বিমানবন্দর। তাই বিমানবন্দরে থাকা যাত্রীদের ফেরাতে ...বিশদ

07:36:49 PM

সাগরে আছড়ে পড়ল বুলবুল 
সাগরদ্বীপে ঘণ্টায় ১২০ কিমি বেগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় বুলবুল। এর ...বিশদ

06:45:00 PM

আদালতের রায় খোলা মনে স্বীকার করেছে দেশ: মোদি 

06:12:01 PM

ভবিষ্যতের জন্য কাজ করতে হবে: মোদি 

06:12:00 PM

আসুন সবাই মিলে নতুন ভারত নির্মাণ করি: মোদি 

06:12:00 PM