Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

টেকাটুলিতে চায়ের দোকানগুলিতে মদের ঠেক, অভিযান চালাল পুলিস 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়িতে একাধিক চায়ের দোকানের আড়ালে বেআইনি মদের ঠেক গড়ে উঠেছে বলে অভিযোগ এলাকাবাসীর। শুক্রবার অভিযোগ পেয়ে ময়নাগুড়ি থানার পুলিস খাগড়াবাড়ি ২ গ্রামপঞ্চায়েত এলাকার টেকাটুলিতে অভিযান চালায়। কিন্তু কোনও ব্যবসায়ীকে আটক করা যায়নি। এদিন পুলিসের গাড়ি দেখা মাত্রই দোকান ছেড়ে পালিয়ে যান ওই সব ব্যবসায়ীরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত এলাকার বেশ কয়েকজন গ্রামবাসী ময়নাগুড়ি থানায় মদ বিক্রি বন্ধে স্মারকলিপি জমা দেন। এই স্মারকলিপি পাওয়া মাত্রই পুলিস ওই এলাকায় অভিযান চালায়।
খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত এলাকার টেকাটুলি বাজারের উল্টোদিকে জাতীয় সড়কের ধারে একাধিক এধরনের বেআইনি মদের ঠেক গজিয়ে উঠেছে। এলাকাবাসীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই এই দোকানগুলিতে চা ও অন্যান্য খাবার বিক্রির আড়ালে চলে বেআইনিভাবে মদ বিক্রয়ও। এর ফলে এই এলাকায় এক অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি হয়েছে। টেকাটুলি স্কুলের ছাত্রীদের এই এলাকা দিয়ে স্কুলে যেতে হয়। অভিযোগ, ওই দোকানগুলিতে বসে থাকা মদ্যপরা তাদের অনেক সময় বিরক্ত করে। বৃহস্পতিবার মদ বিক্রেতা ও এক স্থানীয় ব্যক্তির মধ্যে বচসা বাঁধে। এর ফলে ওই স্থানীয় বাসিন্দা মদ বিক্রেতার হাতে বেদম মার খেয়ে বর্তমানে জলপাইগুড়ি হাসপাতালে চিকিৎসাধীন।
এলাকার বাসিন্দা বিজয় রায়, শ্যামাপদ বিশ্বাসরা অভিযোগ করেন, খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত এলাকার টেকাটুলি বাজারের উভয় দিকে ব্যাঙের ছাতার মত মদের দোকান গজিয়ে উঠেছে। এসব দোকানে লোকদেখানো চা, খাবার ইত্যাদি বিক্রি হলেও এদের মূল ব্যবসা বেআইনি মদ, গাঁজা সহ নানা নেশার সামগ্রী বিক্রি করা। টেকাটুলি এলাকায় বড় বাজার রয়েছে। এছাড়াও গ্রাম পঞ্চায়েত অফিস এবং দু’টি স্কুলও রয়েছে। সকাল থেকে রাত পর্যন্ত এই এলাকায় মাতালের তাণ্ডব চলে। ফলে এলাকার মহিলা, স্কুলের ছাত্রছাত্রীরা নিরাপত্তাহীনতায় ভোগেন। তাই এদিন আমরা সকলে সমবেত হয়ে এই মদ বিক্রি বন্ধ করতে স্মারকলিপি প্রদান করেছি।
খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত এলাকার প্রধান তৃণমূলের বাবলু রায় বলেন, এই এলাকায় এর আগেও মদ বিক্রয়ের অভিযোগ এসেছিলো। আমি নিজে অভিযান করেছি। এরপরেও খবর পেয়েছি যে আরও নতুন বহু দোকানে মদ বিক্রি হচ্ছে। পুলিস এদিন এই এলাকার দোকানগুলিতে হানা দিয়েছে। আমি চাইছি প্রশাসন কঠোর হাতে এই মদ বিক্রয়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুক।
টেকাটুলি ব্যবসায়ী সমিতির সভাপতি বৈদ্যনাথ দে বলেন, আমরা চাইছি এই এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় থাকুক। সেজন্য প্রশাসন যা ব্যবস্থা নেবে, আমরা তাদের পাশে আছি।
ময়নাগুড়ি থানার আইসি তমাল দাস বলেন, অবৈধভাবে মদ বিক্রির অভিযোগ আসছিল আমাদের কাছে। সেই অভিযোগের ভিত্তিতে আমরা এদিন অভিযান চালিয়েছি। এমন অভিযান নিয়মিত চলবে।
 

09th  November, 2019
উত্তর দিনাজপুরে বিজেপির বনধে হাঙ্গামা 

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ ও সংবাদদাতা, ইসলামপুর, পতিরাম, গঙ্গারামপুর ও পুরাতন মালদহ : হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের রহস্যমৃত্যুর প্রতিবাদে বিজেপির ডাকা ১২ ঘণ্টার বনধ ডেকেছিল বিজেপি। 
বিশদ

মালদহে পুলিসের দুই কর্তাসহ আক্রান্ত ৭৫ 

নিজস্ব প্রতিনিধি, মালদহ, সংবাদদাতা : মালদহে নতুন করে করোনায় আক্রান্ত হলেন পুলিসের দুই কর্তা। জেলা পুলিসের ডিএসপি পদমর্যাদার এক আধিকারিক কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন। মঙ্গলবার তাঁর করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। পাশাপাশি ভূতনি থানার ভারপ্রাপ্ত আধিকারিকও করোনায় আক্রান্ত হয়েছেন।  
বিশদ

কোচবিহারে উদ্বোধন হল উত্তরবঙ্গ
উন্নয়ন দপ্তরের শাখা অফিস 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: মঙ্গলবার বিজেপির ডাকা ধর্মঘটের মধ্যে কোচবিহারে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের শাখা অফিসের উদ্বোধন হল। এখন থেকে কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় দপ্তরের কাজকর্ম এখান থেকে পরিচালনা করতে সুবিধা হবে। দপ্তরের আধিকারিকেরা এখানে এসে অফিস পরিচালনার পাশাপাশি এখানে থাকতেও পারবেন।  
বিশদ

লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা চলছেই
শিলিগুড়ি শহরে আক্রান্ত ৭৫০, বাড়ছে আতঙ্ক 

সুব্রত ধর, শিলিগুড়ি: শিলিগুড়ি সহ দার্জিলিং জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়াতে চলেছে হাজারের গণ্ডি। যারমধ্যে শিলিগুড়ি শহরেই আক্রান্তের সংখ্যা সর্বাধিক, প্রায় ৭৫০ জন। তবু শহরবাসীর একাংশের মধ্যে হুঁশ নেই। গোটা শহরেই মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।  
বিশদ

রাস্তার দু’পাশ থেকে ধসে গিয়েছে মাটি, ভয়ে
চলে না বাস, লাগাতার আন্দোলনের হুমকি 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: প্রায় সর্বত্রই রাস্তার উপর থেকে পিচের আস্তরণ উধাও হয়ে গিয়েছে। তৈরি হয়েছে বড় বড় গর্ত। বৃষ্টি হলেই সেই গর্তে জল জমে যাচ্ছে। দূর থেকে দেখে তা বোঝার কোনও উপায় থাকছে না। ফলে প্রায়শই ঘটছে দুর্ঘটনা। সেইসঙ্গে রাস্তার দু’পাশের মাটিও ধসে গিয়েছে একাধিক জায়গায়।  
বিশদ

চিকিৎসাধীন মহিলার করোনার উপসর্গ, বালুরঘাট
হাসপাতালের ফিমেল ওয়ার্ড সরান হল 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট সদর হাসপাতালে চিকিৎসাধীন এক মহিলার দেহে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় চাঞ্চল্য ছড়াল। হাসপাতালের গোটা ফিমেল মেডিক্যাল ওয়ার্ড স্থানান্তর করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে হাসপাতালের পুরোন ভবনের সেই ওয়ার্ড ফাঁকা করে দিয়ে চলে স্যানিটাইজ করার প্রক্রিয়া।  
বিশদ

শিলিগুড়ি
বৃষ্টি থামার ২৪ ঘণ্টা পরেও হাঁটুজল
হিলকার্ট রোডের ৩০টি দোকানে 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: ভারীবর্ষণ থেমে যাওয়ার ২৪ ঘণ্টা পরেও শিলিগুড়ি শহরের হিলকার্ট রোডে প্রায় ৩০টি দোকান জলের তলায় ডুবে রয়েছে। জল না বের হওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন ওই ব্যবসায়ীরা।  
বিশদ

জলপাইগুড়ি রাজবাড়িতে মনসাপুজোর
প্রস্তুতি চলছে, এবারে বসবে না মেলা 

প্রসেনজিৎ কোলে, জলপাইগুড়ি: জলপাইগুড়ি রাজবাড়ির মনসাপুজো প্রতিবছরই মহাধুমধামের মধ্যে দিয়ে হয়। পুজোর সময়ে কার্যত উৎসবের চেহারা নেয় রাজবাড়ি চত্বর। ওই এলাকায় মেলাও বসে।  
বিশদ

বালুরঘাটে লকডাউন অমান্য
করায় ৫০টি টোটো আটক 

সংবাদদাতা, তপন: লকডাউন অমান্য করায় মঙ্গলবার ৫০টি টোটো আটক করল বালুরঘাট থানার পুলিস। এদিন সকাল থেকে বালুরঘাট শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিস টোটোগুলি আটক করে। 
বিশদ

বর্ষায় গঙ্গারামপুর ও বুনিয়াদপুর শহরে
মশার উপদ্রব বাড়ছে, ডেঙ্গুর আশঙ্কা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বর্ষা আসতেই গঙ্গারামপুর ও বুনিয়াদপুর পুরসভা শহরে মশার উপদ্রব বেড়েছে। সেজন্য বাসিন্দারা ডেঙ্গু সংক্রমণের আশঙ্কা করছেন। দুই পুরসভা শহরে করোনা পরিস্থিতি মোকাবিলা করে বর্ষায় পতঙ্গবাহিত রোগ প্রতিরোধ করা যথেষ্ট চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।  
বিশদ

জমি প্রস্তুত, ভারী বৃষ্টিতে আমন ধান
রোপণ করতে পারছেন না চাষিরা 

সংবাদদাতা, দিনহাটা: ভারী বৃষ্টির জেরে দিনহাটা মহকুমার প্রায় ১০০০ হেক্টর নিচু জমি জলের তলায় রয়েছে। ফলে ওই জমিতে কৃষকরা আমন ধান রোপণ করতে পারছেন না। তাছাড়া বৃষ্টির জেরে মহকুমার ধানের অনেক বীজতলা জলের নিচে চলে যাওয়ায় তা নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কায় চিন্তিত মহকুমার চাষিরা।  
বিশদ

গুঞ্জবাড়িতে দুষ্কৃতী হামলা চালানো সেই
শিক্ষকের বাড়িতে তৃণমূলের প্রতিনিধি দল 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহারের গুঞ্জবাড়িতে দুষ্কৃতীদের তোলাবাজির কবলে পড়া শিক্ষকের বাড়িতে মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের রাজ্য নেতৃত্বের নির্দেশে জেলার প্রথমসারির কয়েকজন নেতা যান।  
বিশদ

মালদহ মেডিক্যাল
করোনার জেরে পিছিয়েছে উদ্বোধন,
নভেম্বরেই চালু হতে পারে ট্রমা কেয়ার সেন্টার 

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আধুনিক ট্রমা কেয়ার সেন্টারটি নভেম্বর মাস নাগাদ চালু হতে পারে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরেই এই বিশেষ চিকিৎসা কেন্দ্রটি চালু করার কথা ভাবনাচিন্তা করছে মেডিক্যাল কর্তৃপক্ষ।  
বিশদ

দক্ষিণ দিনাজপুর
লকডাউনে তৃণমূলের প্রচারের ভরসা
সোশ্যাল মিডিয়া, বিজেপির কর্মসূচি বাতিল 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দক্ষিণ দিনাজপুর জেলায় তিনটি পুরসভা শহরে লকডাউন থাকায় তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক প্রচারের ভরসা এখন সোশ্যাল মিডিয়া। বৃহস্পতিবার বিকেল থেকে তিনটি পুরসভা শহর ও সাতটি গ্রাম পঞ্চায়েত এলাকাকে কন্টেইনমেন্ট জোন ঘোষণা করে লকডাউন চালু হওয়ায় সমস্যায় জেলার রাজনৈতিক দলগুলি।  
বিশদ

Pages: 12345

একনজরে
লখনউ: গ্যাংস্টার বিকাশ দুবের ঘনিষ্ঠ এক সহযোগী তথা আত্মীয়কে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিস। ধৃতের নাম শশীকান্ত ওরফে সোনু পাণ্ডে। তাকে জেরা করে এনকাউন্টারের দিন পুলিসের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতালের দরজায় দরজায় ঘুরে প্রায় বিনা চিকিৎসায় তরতাজা ছেলেকে হারানো বাবা-মা অবশেষে ন্যায়ের প্রতীক আদালতের দরজায় মাথা কুটে সামান্য হলেও বিচার পেলেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এফসিআইতে বিভিন্ন পদে চাকরির টোপ দিয়ে এ রাজ্যের পঞ্চান্ন জন বেকার যুবকের কাছ থেকে পৌনে এক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল। তারাতলা থানা এলাকার ব্রেস ব্রিজের বাসিন্দা প্রতারিত সুবোধকুমার সিংয়ের লিখিত অভিযোগের ভিত্তিতে সম্প্রতি তদন্তে নেমেছে ...

সঞ্জয় সরকার, কলকাতা: বাবা পেশায় দিনমজুর। আয় আছে, নেই সঞ্চয়। দিন আনা, দিন খাওয়া পরিবারে জন্ম গ্রহণ করলেও একদিন ভারতীয় দলের জার্সি গায়ে নিজেকে দেখতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: সাহিত্যিক অক্ষয়কুমার দত্তের জন্ম
১৯০৩: রাজনীতিক কে কামরাজের জন্ম
১৯০৪: রুশ লেখক আস্তন চেকভের মৃত্যু
১৯৫৪: আর্জেন্তিনার ফুটবলার মারিও কেম্পেসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৪৬ টাকা ৭৬.১৭ টাকা
পাউন্ড ৯২.৯৩ টাকা ৯৬.২০ টাকা
ইউরো ৮৩.৮৮ টাকা ৮৬.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ৭৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ২২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৯৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫২, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী ৪৩/৯ রাত্রি ১০/২০। ভরণী ২৯/৭ অপঃ ৪/৪৩। সূর্যোদয় ৫/৪/৪২, সূর্যাস্ত ৬/২০/১৪। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৫ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩০ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১০/৩ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২৩ গতে ৩/৪৪ মধ্যে।  
৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী রাত্রি ৮/৪৩। ভরণী নক্ষত্র অপরাহ্ন ৪/৭। সূযোদয় ৫/৪, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২৪ গতে ১০/৪ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২৩ মধ্যে। কালরাত্রি ২/২৪ গতে ৩/৪৪ মধ্যে।
২৩ জেল্কদ  

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকে ষষ্ঠ অশোকনগরের অস্মি চৌধুরি চিকিৎসক হতে চায় 
মাধ্যমিকে রাজ্যে ষষ্ঠ স্থান অধিকার করেছে অশোকনগর বাণীপিঠ ...বিশদ

01:46:07 PM

বিহারে রাজভবনের ২০ জন কর্মী করোনায় আক্রান্ত 

01:36:04 PM

মাধ্যমিকে সপ্তম চন্দননগরের সুহা ঘোষ ভবিষ্যতে বিজ্ঞানের শিক্ষক হতে চায় 

01:35:35 PM

৭০১ পয়েন্ট উঠল সেনসেক্স

01:32:50 PM

মাধ্যমিকে দশম জুনায়েদ হাসান চিকিৎসক হতে চায় 

01:29:42 PM

ময়নাগুড়িতে  ব্যারিকেড করে বিজেপির মিছিল আটকাল পুলিস 

01:27:50 PM