Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মোবাইল চোর সন্দেহে ২ যুবককে গণপিটুনি, বাইকে আগুন 

বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার সন্ধ্যায় রায়গঞ্জ থানার তাহেরপুর এলাকায় মোবাইল চোর সন্দেহে দুই যুবককে গাছে বেঁধে পেটাল বাসিন্দারা। তাদের একটি মোটর বাইক জ্বালিয়ে দেওয়া হয়েছে। পরে দমকলের ইঞ্জিন গিয়ে আগুন নিভিয়েছে। এলাকায় উত্তেজনা থাকায় র্যা্ফ সহ বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে যায়। রায়গঞ্জ থানার পুলিস জানিয়েছে, আক্রান্ত দুই যুবককে উত্তেজিত জনতার হাত থেকে উদ্ধার করা হয়েছে। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে তাদের চিকিৎসা চলছে। কেন এই হামলার ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সন্ধ্যায় মোটর বাইক আরোহী দুই যুবক বরুয়া গ্রাম পঞ্চায়েতের তাহেরপুর হাই স্কুলের কাছে একটি দোকানের সামনে যায়। ওই যুবকরা এক ব্যবসায়ীর মোবাইল ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে। স্থানীয় কিছু বাসিন্দা তাদের ধাওয়া করে দু’জনকে ধরে ফেলে। এরপর সেখানে তাদের গাছে বেঁধে গণপিটুনি শুরু হয়। ইতিমধ্যে উত্তেজিত জনতা তাদের ব্যবহৃত মোটর বাইকটিতে আগুন ধরিয়ে দেয়। ঘটনার খবর পেয়ে রায়গঞ্জ থানার আইসি সুরজ থাপার নেতৃত্বে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে যায়। দমকলের দুটি ইঞ্জিনও সেখানে পৌঁছয়। পুলিস আহত দুই যুবককে উদ্ধার করে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আক্রান্ত দুই যুবকের বাড়ি সুভাষগঞ্জের ভিটিয়ার গ্রামে। রায়গঞ্জ থানার পুলিস পুরো ঘটনার তদন্ত শুরু করেছে।
 

08th  November, 2019
মুম্বই ফেরত যুবককে ঘিরে মেটেলির বাতাবাড়িতে চাঞ্চল্য 

সংবাদদাতা, মালবাজার: মুম্বই থেকে আসা এক যুবককে ঘিরে রবিবার চাঞ্চল্য ছড়াল মেটেলির বাতাবাড়িতে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েতের খালপাড়ার ওই যুবক মুম্বইয়ে শ্রমিকের কাজ করতেন। শনিবার রাতে তিনি একটি বাসে করে মায়নাগুড়িতে নামেন।  
বিশদ

মাটিগাড়া বাজার
সচেতনতার অভাব বাড়াচ্ছে করোনা ভীতি 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: থলে হাতে বাজার বেরিয়েছেন। মাস্ক থাকলেও তা ঝুলছে গলায়। হাতে নেই কোনও গ্লাভস। শিলিগুড়ি শহর সংলগ্ন মাটিগাড়া ব্লকে করোনা আক্রান্তর হদিশ মেলার পরেও বদলায়নি এই ছবিটা। যা দেখে রীতিমতো স্তম্ভিত সচেতন মানুষ।  
বিশদ

নকশালবাড়িতে ১০০ দিনের কাজ নিয়ে তরজা 

সংবাদদাতা, নকশালবাড়ি: তৃণমূল কংগ্রেস পরিচালিত গ্রাম পঞ্চায়েতের এক সংসদের কাজ অন্য সংসদে দেওয়ার অভিযোগে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। নকশালবাড়ি ব্লকের মণিরাম গ্রাম পঞ্চায়েতের কিলারাম সংসদের কৃষিনালার একটি কাজ বড় মণিরাম এলাকায় দেওয়ার অভিযোগ উঠেছে।  
বিশদ

চাপড়েরপাড়ে বাঁধ মেরামতির কাজ শুরু 

সংবাদদাতা, কুমারগ্রাম: রবিবার আলিপুরদুয়ার-২ পঞ্চায়েত সমিতির উদ্যোগে ব্লকের চাপড়েরপাড় ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের দুটি জায়গায় নদী বাঁধ মেরামত এবং পাকা ড্রেন তৈরির কাজ শুরু হল। 
বিশদ

বাগডোগরার ডিগাভিটায় খাঁচাবন্দি চিতাবাঘ 

সংবাদদাতা, নকশালবাড়ি: রবিবার সন্ধ্যায় বাগডোগরার কাছে ভুট্টাবাড়ির ডিগাভিটা থেকে একটি পূর্ণবয়স্ক খাঁচাবন্দি চিতাবাঘ উদ্ধার করল বনদপ্তর। বনদপ্তর জানিয়েছে, গ্রামবাসীদের অভিযোগ পেয়ে কয়েকদিন আগে ওই এলাকায় ছাগলের টোপ দিয়ে একটি খাঁচা পাতা হয়েছিল।  
বিশদ

বর্ধমান থেকে মালদহে এসে ত্রাণ বিলি 

সংবাদদাতা, ইংলিশবাজার: সুদূর বর্ধমান থেকে এসে মালদহ জেলার প্রত্যন্ত গ্রামে ত্রাণ বিলি করলেন এক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। পশ্চিম বর্ধমানের ওই স্বেচ্ছাসেবী সংগঠনের এক সদস্য কৌশিক চট্টোপাধ্যায় বলেন, আমরা মালদহ জেলার রতুয়া ব্লকের আড়াইডাঙার কিছু দুস্থ তপশিলি জাতি ও উপজাতির মানুষের খোঁজ পাই যাঁরা এই লকডাউনে কর্মহীন হয়ে পড়েছেন।  
বিশদ

কনটেইনমেন্ট জোন স্যানিটাইজ করা হল চোপড়ায় 

সংবাদদাতা, ইসলামপুর ও পতিরাম: রবিবার দুপুরে উত্তর দিনাজপুরের চোপড়া থানার কনটেইনমেন্ট জোন স্যানিটাইজ করল ব্লক প্রশাসন। সেইসঙ্গে করোনা সম্পর্কে স্থানীয় বাসিন্দাদের সচেতনও করা হয়।  
বিশদ

নীহারের বিরুদ্ধে বিরোধীদের সঙ্গে সরব বিদ্রোহীরাও 

সৌম্য দে সরকার, মালদহ, সংবাদদাতা: জেলার করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশের পাশাপাশি এই অতিমারী প্রতিরোধে ইংলিশবাজার পুরসভার ভূমিকা নিয়ে কার্যত একই সুরে ক্ষোভ প্রকাশ করলেন বিরোধী বিজেপি, সিপিএম কাউন্সিলারদের সঙ্গে তৃণমূল কংগ্রেসের বিক্ষুব্ধ কাউন্সিলাররাও। 
বিশদ

ইটাহারে চার জনকে পিষে দিল লরি, বিক্ষোভ 

সংবাদদাতা, ইটাহার: উত্তর দিনাজপুরে এক পথ দুর্ঘটনায় মৃত্যু হল চারজনের। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে ইটাহার ব্লকের দুর্গাপুর অঞ্চলের বেকিডাঙা এলাকায়। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই চার জনের নাম যথাক্রমে লখী বর্মন(৪৫), গোরাচাঁদ বর্মন(৫০), নুধু বর্মন(৪৮) ও পটল বর্মন(৫০)।
বিশদ

কলকাতায় গাছ কাটতে গেল বনদপ্তরের ৫৬ কাঠুরে 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: উত্তরবঙ্গ থেকে উম-পুন বিধ্বস্ত কলকাতায় দু’টি বিশেষ দল পাঠাল বন দপ্তর। রবিবার শিলিগুড়ি ও আলিপুরদুয়ার জেলা থেকে দলগুলি এনবিএসটিসি’র বাসে কলকাতার উদ্দেশে রওনা দিয়েছে। প্রশাসন সূত্রের খবর, সংশ্লিষ্ট দু’টি দলে মোট সদস্য সংখ্যা ৫৬ জন। 
বিশদ

সংশয়ে পঞ্চানন বর্মা বিশ্বদ্যিালয় কর্তৃপক্ষ
সামাজিক দূরত্ব বজায় রেখে কি কলেজে পরীক্ষা সম্ভব? 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, সামাজিক দূরত্ব বজায় রেখে আদৌও পরীক্ষা নেওয়া সম্ভব কি না তা নিয়ে চিন্তাভাবনা শুরু করেছে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা কলেজগুলির অধ্যক্ষদের সঙ্গে ইতিমধ্যেই এ বিষয়ে বৈঠকও করা হয়েছে।  
বিশদ

ময়নাগুড়িতে হোটেল মালিকদের নতুন কমিটি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: রবিবার ময়নাগুড়ি পুরাতন বাজার ব্যবসায়ী সমিতির অফিস ঘরে হোটেল এবং রেস্টুরেন্ট মালিকদের নিয়ে নতুন কমিটি গঠন করা হল। নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন রাজু সাহা, সম্পাদক হয়েছেন কমল ঘোষ ও বাবন ঘোষ এবং কোষাধ্যক্ষ হয়েছেন শম্ভু সাহা। 
বিশদ

নাগরিকদের আরও সচেতন হওয়ার বার্তা
করোনা মোকাবিলায় প্রশাসনের ভূমিকায় খুশি অশোক 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: করোনা মোকাবিলায় স্বাস্থ্যদপ্তর ও পুলিসের কাজের প্রশংসা করলেন শিলিগুড়ি পুরসভার প্রশাসক তথা বাম বিধায়ক অশোক ভট্টাচার্য। সেইসঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলায় তিনি সাধারণ মানুষকে আরও সচেতন হওয়ার বার্তা দেন।  
বিশদ

এসজেডিএ’তে প্রাক্তন ছয় তৃণমূল কাউন্সিলার 

সুব্রত ধর, শিলিগুড়ি, শিলিগুড়ি-জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের (এসজেডিএ) বোর্ডে শামিল হলেন পুরসভার প্রাক্তন ছয় তৃণমূলী কাউন্সিলার। শুধু তাই নয়, নতুন তৈরি ভাইস চেয়ারম্যানের পদে এক প্রাক্তন কাউন্সিলারকে বসানোর পাশাপাশি কমিটির সদস্য সংখ্যাও বৃদ্ধি করা হয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৪ মে: গৃহবন্দি জীবন একঘেয়েমি হয়ে উঠেছে ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনার রোহিত শর্মার কাছে। বাইশ গজে ফেরার জন্য ব্যাকুল তিনি। প্রচণ্ড মিস করছেন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মাস থেকেই বিধানসভার বিভিন্ন স্থায়ী কমিটির বৈঠক ধাপে ধাপে শুরু করার কথা চিন্তা করছেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তবে করোনা আবহে সরকারি বিধিনিষেধ তাঁকে ভাবনায় ফেলেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, বারাসত: উম-পুনের দানবীয় তাণ্ডবে বসিরহাট মহকুমায় নদীবাঁধ ভেঙে নোনা জলে প্লাবিত হয়েছে কয়েক হাজার একর চাষযোগ্য জমি। ওইসব জমিতে ফের কবে চাষ শুরু করা যাবে, তা নিয়ে দুশ্চিন্তায় রাতের ঘুম উবেছে বিভিন্ন ব্লকের ভুক্তভোগী কৃষকদের।   ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৪ মে: স্যানিটাইজার, মাস্ক এবং গ্লাভসের কালোবাজারি হচ্ছে বলে অভিযোগ পেয়ে রাজ্যগুলিকে নজরদারি বাড়ানোর নির্দেশ দিল কেন্দ্র। অত্যাবশ্যকীয় পণ্য হিসেবে এন -৯৫ মাস্ককে চিহ্নিত করার পরেও বেশ কিছু জায়গায় অত্যধিক দামে তা বিক্রি হচ্ছে বলেই অভিযোগ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রণয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকবে। কারও কথায় মর্মাহত হতে হবে। ব্যবসায় শুরু করা যেতে পারে। কর্মে সুনাম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত ২,৪৩৬ জন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫২,৬৬৭ 

08:58:05 PM

তামিলনাড়ুতে করোনায় আক্রান্ত আরও ৮০৫ জন, রাজ্যে মোট আক্রান্ত ১৭,০৮২ 

06:37:20 PM

বাংলায় করোনায় আক্রান্ত আরও ১৪৯ 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১৪৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

06:23:35 PM

বাংলার ভয়ঙ্করতম বিপর্যয়ের মোকাবিলায় নিযুক্ত সরকারি কর্মীদের স্যালুট মমতার 
ঘূর্ণিঝড় উম-পুনের তাণ্ডব চিত্র এখনও বর্তমান দক্ষিণবঙ্গে। টানা কাজ করেও ...বিশদ

06:07:08 PM

উম-পুন: মৃতদের পরিবারের হাতে কলকাতা পৌরসভার পক্ষ থেকে ২.৫ লক্ষ টাকার চেক তুলে দিলেন প্রশাসক ফিরহাদ হাকিম 

05:32:00 PM

রাঁচিতে দুর্ঘটনার কবলে বাংলার শ্রমিকদের নিয়ে ফেরা বাস 
বাংলার শ্রমিকদের নিয়ে ফেরার পথে দুর্ঘটনার কবলে বাস। সোমবার দুপুরে ...বিশদ

05:06:28 PM