Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

খুনের ঘটনার পর টনক নড়ল, মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযানে পুলিস 

বিএনএ, জলপাইগুড়ি: সম্প্রতি জলপাইগুড়ি শহরে মদ খেয়ে গণ্ডগোলকে ঘিরে এক ব্যক্তির মৃত্যু হয়। ঘটনার পরেই নড়েচড়ে বসল জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিস। বৃহস্পতিবার জলপাইগুড়ি শহরের একাধিক জায়গায় পুলিস বেআইনি মদের ঠেকের বিরুদ্ধে অভিযান চালায়। শহরের বিভিন্ন জায়গা ওই অভিযান চালিয়ে মাদক দ্রব্য বিক্রির অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করে। শহরের বাসিন্দাদের অভিযোগ, রাত বাড়তেই রেল স্টেশন, বাসস্ট্যান্ড সহ বিভিন্ন এলাকা কার্যত মদ্যপদের দখলে চলে যায়। পুলিস কড়া ব্যবস্থা না নিলে ওই ঘটনার পুনরাবৃত্তি আরও হবে ।
জলপাইগুড়ি কোতোয়ালি থানার আইসি বিশ্বাশ্রয় রায় বলেন, অবৈধ মাদক বিক্রয়কারীদের বিরুদ্ধে আমাদের অভিযান শুরু হয়েছে। এদিন শহরজুড়ে অভিযান চালিয়ে তিনজনকে হাতেনাতে ধরা হয়। পরে তাদের গ্রেপ্তার করা হয়েছে। মাদকের বিরুদ্ধে আমাদের এখন থেকে ধরাবাহিক অভিযান চলবে।
প্রসঙ্গত, গত রবিবার রাতে ৩ নম্বর গুমটি এলাকায় মদ খেয়ে মারামারি করে চারজন। এতে কিশোর বিশ্বকর্মা(৪০) গুরুতর জখম হন। তাঁকে রাতেই উত্তরবঙ্গ মেডিক্যালে নিয়ে যাওয়া হয়। পরের দিন সোমবার তাঁর মৃত্যু হয়। ঘটনায় অভিযুক্ত বিজয় মাহাত, সঞ্জীব ইসলাম এবং রঞ্জিত মাহাতকে পুলিস গ্রেপ্তার করে। পুলিস অভিযুক্তদের বিরুদ্ধে খুনের মামলা রুজু করে তাদের আদালতের মাধ্যমে হেফাজতে নিয়েছে।
পুলিস জানিয়েছে, ওই চারজনে একসঙ্গে বসে মদ্যপান করেছিল। অতিরিক্ত মদ্যপানের পরে কথা কাটাকাটি থেকে মারামারিতে জড়িয়ে যায়। তিনজন মিলে কিশোর বিশ্বকর্মাকে বেধড়ক পেটায়। রাস্তার ধারে নালার মধ্যে সজ্ঞাহীন অবস্থায় কিশোরবাবু দীর্ঘক্ষণ পড়ে থাকে। কিশোরবাবু যে স্কুটার নিয়ে এসেছিলেন সেটিও অভিযুক্তরা নিজেদের কাছে রেখে দেয়। পরে পুলিস অভিযুক্তদের গ্রেপ্তার করে ঘটনার বিষয়ে বিস্তারিত জানাতে পারে। এদিকে শহরের মধ্যে মদ খেয়ে মারামারি এবং মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিসের নজরদারি নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন ওঠে।
জলপাইগুড়ির বাসিন্দাদের দাবি, শহরের ৩ নম্বর গুমটি থেকে রেল লাইন ধরে ১ নম্বর গুমটি পর্যন্ত বেআইনি মদ বিক্রির ঘাঁটি তৈরি হয়েছে। এছাড়াও শহরের বউবাজার, শান্তিপাড়া, জয়ন্তীপাড়া এলাকায় দিনের বেলাতেও ছোট ছোট চা, পানের দোকানে মদ বিক্রি হচ্ছে। রাজবাড়ি এলাকা, করালা নদীর ধারে মদ বিক্রি হয়। করালা নদীর ধরে বসার জায়গার লাইটগুলি খারাপ হয়ে রয়েছে। সন্ধ্যা নামতেই সেখানে মদের বোতল নিয়ে জমিয়ে আড্ডা বসে। শহরের রেল স্টেশন, কদমতলা বাসস্ট্যান্ড চত্বর রাত বাড়লেই কার্যত মদ্যপদের দখলে চলে যায়। কিছু লোক প্রকাশ্যেই মদ খেয়ে মাতলামি করে। খুনের ওই ঘটনার পুনরাবৃত্তি রুখতে সতর্ক পুলিস অবশেষে অভিযানে নেমেছে। পুলিসের দাবি, শহরজুড়ে মদ্যপদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। অবৈধ মাদক কারবারিদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। সাদা পোশাকেও পুলিস কর্মীরা অভিযান চালাবেন। এদিন ২ নম্বর গুমটি এলাকায় অভিযান চালানো হয়।
 

08th  November, 2019
মঙ্গলবার মালদহে আসছেন মুখ্যমন্ত্রী, থাকবেন মহানন্দা ভবনে 

সংবাদতাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠকে যোগ দিতে মালদহে আসছেন। শনিবার তারই প্রস্তুতি খতিয়ে দেখলেন জেলা ও পুলিস প্রশাসনের পদস্থ কর্তারা। 
বিশদ

17th  November, 2019
উপনির্বাচনের আগে বিজেপি’র দলীয় পতাকা পোড়ানোয়
উত্তেজনা রূপাহারে, তিন ঘণ্টা জাতীয় সড়ক অবরোধ 

বিএনএ, রায়গঞ্জ: দলীয় পতাকা দুষ্কৃতীরা পুড়িয়ে দেওয়ায় শনিবার সকালে উত্তপ্ত হয়ে ওঠে কালিয়াগঞ্জ বিধানসভার অন্তর্গত বীরঘই গ্রাম পঞ্চায়েতের রূপাহার। ঘটনার জেরে প্রায় তিনঘণ্টা ওই এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিজেপি। 
বিশদ

17th  November, 2019
ফের উত্তপ্ত মাথাভাঙার নয়ারহাট, তৃণমূল কার্যালয় ও বাড়ি ভাঙচুর 

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবারের পর শনিবার সকাল থেকে ফের উত্তপ্ত হয়ে উঠল মাথাভাঙা-১ ব্লকের নয়ারহাট। এদিন তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে ব্যাপক ভাঙচুর করা হয়। এক তৃণমূল নেতার বাড়িতেও ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। একই সঙ্গে নয়ারহাট বাজারে এক তৃণমূল কর্মীর দোকানেও ভাঙচুর চালানো হয়েছে।  
বিশদ

17th  November, 2019
বাইপাস বন্ধ, জাতীয় সড়ক উপচে যানজট শহরের গলিগুলিতেও 

সংবাদদাতা, পুরাতন মালদহ: কাজ চলছে বলে যান চলাচল বন্ধ মালদহের বাইপাস দিয়ে। স্বভাবতই যানজট লেগেই রয়েছে ৩৪ নম্বর জাতীয় সড়কে। অত্যাধিক গাড়ির চাপের ফলে সেই যানজট এখন জাতীয় সড়ক ছাপিয়ে ছড়িয়ে পড়ছে পুরাতন মালদহ ও ইংলিশবাজারের জাতীয় সড়ক লাগোয়া গলিগুলিতেও। 
বিশদ

17th  November, 2019
হলদিবাড়ি চা বাগানে চিতাবাঘের শাবক, চাঞ্চল্য 

সংবাদদাতা, মালবাজার: মাল ব্লকের হলদিবাড়ি চা বাগানে দু’টি চিতাবাঘের শাবককে ঘিরে আতঙ্ক ছড়িয়েছে। এর জেরে শনিবার বাগানের ওই সেকশনে চা পাতা তোলার কাজ বন্ধ হয়ে যায়। তবে বিন্নাগুড়ি রেঞ্জের বন কর্মীরা শাবক দু’টিকে পর্যবেক্ষণে রেখেছেন। সন্ধ্যা হলেই মা চিতাবাঘ এসে যাতে শাবক দুটিকে নিয়ে যায় সেই অপেক্ষায় রয়েছেন বন কর্মীরা।  
বিশদ

17th  November, 2019
অভিযান বন্ধ, প্রশাসন গাছাড়া দিতেই শিলিগুড়িতে টোটোর দৌরাত্ম্য আবার বেড়েছে 

মানস মহন্ত, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি শহরে টোটোর দৌরাত্ম্যে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিস কমিশনারেটের ট্রাফিক বিভাগ ও মোটরযান দপ্তর গা-ছাড়া দিতেই শহরের প্রধান রাস্তায় টোটোর দাপট ফের শুরু হয়েছে। 
বিশদ

17th  November, 2019
ভাতের হোটেলে অমিল কাঁচা পেঁয়াজ
পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে বাড়তে পারে এগরোল, চাউমিনের দাম 

সংবাদদাতা, গাজোল: চড়া দামের ঠেলায় পড়ে এবার ভাতের হোটেলগুলিতেও কোপ পড়েছে ‘ফ্রি পেঁয়াজ’-এর উপর। সেইসঙ্গে চাউমিন বা এগরোলের মধ্যেও কমেছে পেঁয়াজের পরিমাণ। শসার পরিমাণ বাড়িয়ে দেওয়া হচ্ছে জোড়াতালি। 
বিশদ

17th  November, 2019
আজ বৈঠকে জেলা নেতৃত্ব
সুপ্রিমোর সঙ্গে বৈঠকে বসবেন কারা, জল্পনা মালদহ তৃণমূলে 

সংবাদদাতা, মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রায় ১৮ ঘণ্টার মালদহ সফরের জন্য জেলা প্রশাসনের পাশাপাশি প্রস্তুত হচ্ছে জেলা তৃণমূলও। বিশেষ করে দলের জেলার প্রথম সারির নেতানেত্রীদের সঙ্গে মুখ্যমন্ত্রী তথা তৃণমূলের সর্বোচ্চ নেত্রী সংগঠন নিয়ে কথা বলবেন বলে প্রাথমিকভাবে জানা যাওয়ার পরেই জোর তোড়জোড় শুরু হয়ে গিয়েছে দলের অন্দরে। 
বিশদ

17th  November, 2019
দুই বোন ও ভাগ্নিকে কুপিয়ে খুনের অভিযোগ
মানসিক ভরসাম্যহীন যুবকের বিরুদ্ধে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শনিবার সন্ধ্যায় গঙ্গারামপুর থানার হামজাপুর চায়নাবাজ এলাকায় নিজের দুই বোন ও এক ভাগ্নিকে কোদাল দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম প্রিয়াঙ্কা খাতুন(৯), তার মা মেননেহার বিবি(৩০) ও ঢাকো খাতুন(২২)।  
বিশদ

17th  November, 2019
একগুচছ উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে কালিয়াগঞ্জে নির্বাচনী ইস্তাহার প্রকাশ তৃণমূলের 

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে একগুচছ উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে শনিবার নির্বাচনী ইস্তাহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। ঠাকুর পঞ্চানন বর্মার নামে মহিলা মহাবিদ্যালয়, নতুন কৃষি কলেজ থেকে সোনাজয়ী স্বপ্না বর্মনের নামে ইন্ডোর স্টেডিয়াম, কলকাতা পর্যন্ত যাতায়াতের এসি বাস পরিষেবা সহ নানা প্রতিশ্রুতি তাতে দেওয়া হয়েছে। 
বিশদ

17th  November, 2019
এবার আলিপুরদুয়ারে কৃষকদের খেতের
আগাছা পরিষ্কার অভিযানে নামল তৃণমূল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে দিদিকে বলো কর্মসূচির সঙ্গে শাসক দল তৃণমূল কংগ্রেসের কৃষক সেল কিষাণ খেত মজদুর সংগঠন কৃষকদের রবি ফসলের খেতের আগাছা পরিষ্কার অভিযানেও নামল। শনিবার ফালাকাটার দেওগাঁ পঞ্চায়েত দিয়ে শাসক দলের কৃষক সেল এই আগাছা পরিষ্কার অভিযান শুরু করেছে। 
বিশদ

17th  November, 2019
গৌড় মহাবিদ্যালয়
ফিজিক্যাল এডুকেশনে ল্যাব ফি
কমানোর দাবি তুলল পড়ুয়ারা 

সংবাদদাতা, গাজোল: মালদহের গৌড় মহাবিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন বিভাগের ল্যাব ফি কমানোর জোরালো দাবি তুললেন পড়ুয়ারা। ল্যাব ফি কমানোর পাশাপাশি প্রথম ও দ্বিতীয় বর্ষে দেওয়া ওই ফি ফেরতও চাইছেন পড়ুয়ারা। শুক্রবার ও শনিবার এই বিষয়ে ওই বিভাগের একাধিক পড়ুয়া কলেজ কর্তৃপক্ষের সঙ্গে দেখা করার চেষ্টা করলেও সমস্যার সমাধান হয়নি।  
বিশদ

17th  November, 2019
কুমারগ্রামে ঠিকাদার ও গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের
মধ্যে চাপানউতোর, বন্ধ ১০০ দিনের কাজ 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের কুমারগ্রাম গ্রাম পঞ্চায়েতের অধীনে থাকা গ্রামগুলিতে ১০০ দিনের কাজ চারমাস ধরে বন্ধ হয়ে রয়েছে। গ্রামবাসীদের অভিযোগ, ১০০ দিনের কাজগুলি করার বরাতপ্রাপ্ত ঠিকাদাররা জবকার্ডধারীদের দিয়ে কাজ করাচ্ছে না।  
বিশদ

17th  November, 2019
নির্মীয়মাণ বাড়ির ছাদ থেকে পড়ে শিলিগুড়ি
পুরসভার ইঞ্জিনিয়ারের মৃত্যু, রহস্য 

বিএনএ, শিলিগুড়ি: শনিবার সকালে নিজের নির্মীয়মাণ বাড়ির ছাদ থেকে পড়ে শিলিগুড়ি পুরসভার বিদ্যুৎ বিভাগের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সুশীলচন্দ্র দাসের(৪৫) মৃত্য হয়। তবে তাঁর এই অস্বাভাবিক মৃত্যু নিছক দুর্ঘটনা, না কি আত্মহত্যা, তা নিয়ে রহস্য তৈরি হয়েছে। 
বিশদ

17th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরাট কোহলিরা কলকাতায় আসার আগে দিন-রাতের টেস্টটিকে অন্য মাত্রায় নিয়ে যাওয়ার জন্য তৎপর সিএবি। প্রতিদিন বিকেলে সংস্থার পক্ষ থেকে নতুন কিছু আয়োজনের ...

ঢাকা, ১৭ নভেম্বর (পিটিআই): গ্যাস পাইপে বিস্ফোরণের জেরে মৃত্যু হল সাতজনের। জখম হয়েছেন আরও আটজন। রবিবার বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি বাড়িতে এই দুর্ঘটনাটি ঘটে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হবু শিক্ষকদের নিয়োগ করার আগে বহু চাকরিদাতা সংস্থাই তাঁদের ডিগ্রি যাচাই করে নেয়। এনসিটিই বা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের মাধ্যমেই তা করা হয়। এতদিন এর জন্য একটি পোর্টাল চালু করেছিল এনসিটিই।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একদিকে, সোনার দামবৃদ্ধি। অন্যদিকে, আর্থিক মন্দা। সব মিলিয়ে সোনার বাজার মোটেই ভালো গেল না দেশে। ওয়ার্ল্ড গোল্ড কাউন্সিলের প্রকাশিত তথ্য বলছে, চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে, অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসে সোনার যে চাহিদা দেখা গিয়েছে, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্ম সংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাওয়ার সুযোগ আছে। ব্যর্থ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  November, 2019

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৮/৮ রাত্রি ৫/১০। পুষ্যা ৪১/৫ রাত্রি ১০/২১। সূ উ ৫/৫৪/৪৩, অ ৪/৪৮/৩৯, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৮/৪৮ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/১৭ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৩/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৪/১৭/৩৬ দিবা ৩/৩৯/২৭। পুষ্যা ৩৯/১৯/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ১১/১ মধ্যে ও ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে, বারবেলা ২/৫/৪৫ গতে ৩/২৭/১৮ মধ্যে, কালবেলা ৭/১৭/৫৮ গতে ৮/৩৯/৩২ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/১১ গতে ১১/২২/৩৮ মধ্যে।
২০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কোচবিহারে মদনমোহন মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

05:36:00 PM

খড়্গপুরের এসডিপিও সুকমল দাসকে সরিয়ে দিল নির্বাচন কমিশন 

05:34:00 PM

হাসপাতালে ভর্তি নুসরত জাহান
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন জনপ্রিয় অভিনেত্রী তথা সংসদ সদস্য ...বিশদ

04:58:35 PM

কেন্দ্রীয় বাহিনী দিয়ে অপারেশন করা হয়েছে: মমতা 

04:46:00 PM

মিথ্যে কথা বলা ছাড়া কোনও কাজ করছে না বিজেপি: মমতা 

04:43:00 PM

৩ দলকেই বাংলা থেকে বিদায় নিতে হবে: মমতা 

04:41:00 PM