Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

চাকুলিয়ায় অগ্নিদগ্ধ মেয়েরও মৃত্যু হল, ঘটনার নতুন মোড়, গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, ইসলামপুর: চাকুলিয়ায় নিজের ঘরে আগুনে পুড়ে বাবা-মায়ের মৃত্যুর পরে পালিতা কন্যারও মৃত্যু হল হাসপাতালে। এনিয়ে ওই ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের তিনজনের মৃত্যু হল। অগ্নিকাণ্ডের কারণ হিসেবে প্রাথমিকভাবে শর্ট সার্কিট থেকে নিছক দুর্ঘটনার কথা উঠে এলেও পরর্তীতে পুলিসি তদন্তে উঠে আসছে ওই অগ্নিকাণ্ড ঘটনো হয়েছিল। শত্রুতাবশত তাদের আগুনে পুড়িয়ে মারা হয়েছে। এনিয়ে অভিযোগও পুলিসে জমা পড়েছে। ঘটনার তদন্তে নেমে পুলিস ওই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে। গোটা ঘটনা নতুন ভাবে তদন্ত করার জন্য ফরেন্সিক দল নামাচ্ছে পুলিস।
প্রসঙ্গত, মঙ্গলবার গভীর রাতে ইসলামপুর পুলিস জেলার চাকুলিয়া থানার খোকসা গ্রামে আইনুল হকের বাড়িতে অগ্নিকাণ্ড হয়। সেসময় একই ঘরে পার্টিশন দেওয়া দরমার বেড়ার দু’দিকে বাবা-মা ও তাদের পালিতা মেয়ে ঘুমিয়ে ছিলেন। একদিকে আইনুল হক(৫৫) ও তাঁর স্ত্রী মজিবুন নেসা(৪৫) ঘুমিয়ে ছিলেন। অন্য দিকে তাঁদের পালিতা কন্যা নিলুফার খাতুন(২২) ঘুমিয়ে ছিলেন। ঘরের মধ্যে অগ্নিদগ্ধ হয়ে আইনুল মারা যান। পরে পূর্ণিয়ার একটি হাসপাতালে তাঁর স্ত্রীর মৃত্যু হয়। অগ্নিদগ্ধ নিলুফার খাতুনও চিকিৎসাধীন অবস্থায় বুধবার গভীর রাতে হাসপাতালে মারা যান। পুলিস জানিয়েছে, এই ঘটনায় মোট চার জনের নামে এফআইআর হয়েছে। এরমধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম, জমিরুদ্দিন ওরফে ফরিদ, জাহিদ ও নুর আফরোজ। এরা আইনুলের ভাইয়ের ছেলে। তারা খোকসা এলাকারই বাসিন্দা।
ইসলামপুর পুলিুস জেলার এসপি সচিন মক্কর বলেন, ফায়ার ব্রিগেডের প্রাথমিক রিপোর্টে আমরা মনে করেছিলাম শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছে। পরে তদন্তে দেখা যায় ঘটনা অন্যরকম হতে পারে। নিলুফার মৃত্যুর আগে ফরিদের নাম বলেছে। মৃতদের এক আত্মীয়ের তরফে এনিয়ে অভিযোগও হয়েছে চার জনের নামে। আমরা তিনজনকে গ্রেপ্তার করেছি। ফরেন্সিক টিম দিয়ে ঘটনার তদন্ত করানো হবে। অগ্নিদগ্ধ ঘরটি সিল করা হয়েছে। বৃহস্পতিবার ফরেন্সিক দল আসবে। ডালখোলা দমকল কেন্দ্রের ওসি জিডি গেডাইলি বলেন, আগুন নেভানো আমাদের কাজ। আগুনের খবর পেয়ে গিয়েছিলাম। ঘরের ভেতরে অনেক বিদ্যুতের তার ঝুলেছিল। সেজন্যই প্রাথমিকভাবে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল বলে মনে হয়েছিল।
ঘটনার দিন স্থানীয় বাসিন্দা ও নিকট আত্মীয়দের একাংশ অভিযোগ তুলেছিল আগুন এমনিতে লাগেনি, চক্রান্ত করে আগুন লাগানো হয়েছিল। পুলিসও তদন্তে নেমে এখনও পর্যন্ত জানতে পেরেছে সম্পত্তির জন্য এই ঘটনা ঘটানো হয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত দম্পতির অনেক জমি-জায়গা আছে। তাঁরা নিঃসন্তান ছিলেন। তাঁরা নিকট আত্মীয়ের মেয়ে নিলুফারকে পালিতা হিসেবে নিয়েছিলেন। নিলুফার কলেজে দ্বিতীয় বর্ষে পড়ত। পরিবার থেকে পার্শ্ববর্তী এলাকার এক যুবকের সঙ্গে তাঁর বিয়ে ঠিক হয়। নিলুফারের বিয়ে ঠিক হওয়ার সময় আইনুল হক কিছু জমি বিক্রি করেন। সেসময় তাঁর ভাইয়ের পরিবার বাধা দিয়েছিল। তাঁরা চাইছিল নিলুফারকে অন্যত্র বিয়ে না দিয়ে পরিবারের মধ্যেই কারও সঙ্গে বিয়ে দিতে। তাহলে জায়গা-জমি হাতছাড়া হবে না। সবই তাদের থাকত। কিন্তু আইনুল সেই প্রস্তাবে রাজি না হওয়াতেই তাদের তিনজনকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ। দুষ্কর্মের জন্য দুষ্কৃতীরা সম্ভবত দাহ্য তেল ব্যবহার করেছিল। স্থানীয়রা জানিয়েছে, রাতে আগ্নিসংযোগের সময় যাতে কেউ বেরিয়ে যেতে না পারে সেজন্য ঘরের দরজা বাইরে থেকে লাগিয়ে দিয়েছিল দুষ্কৃতীরা।
 

বাংলা আবাস যোজনায় কাটমানি দেবেন না, জোর প্রচারে নামছে জেলা প্রশাসন 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: সরকারি প্রকল্পে কাটমানি প্রথা বন্ধে এবার ময়দানে নামছে মালদহ জেলা প্রশাসন। আজ, শুক্রবার থেকে মালদহের প্রতিটি ব্লকে শিবির করে উপভোক্তাদের এব্যাপারে প্রশাসন সচেতন করবে। তিনদিন ধরে বাংলার আবাস যোজনা প্রকল্পে জেলার মোট ৭৬ হাজার জন উপভোক্তাকে ব্লক অফিসগুলিতে ডাকা হবে।  
বিশদ

পুরভোটের আগেই বদলাতে পারে রাজনৈতিক সমীকরণ,জল মাপছে বিক্ষুব্ধরা 

বিএনএ, মালদহ: অনাস্থা কাণ্ডের পর ইংলিশবাজার পুরসভার বিক্ষুব্ধ কাউন্সিলাররা জল মাপতে শুরু করেছেন। তাঁরা বর্তমানে পরিস্থিতির উপর নজর রেখে ভবিষ্যতের রণকৌশল স্থির করতে ব্যস্ত রয়েছেন বলে জানা গিয়েছে। এখন অপেক্ষা পুরভোটের দিনক্ষণ ঘোষণার।  
বিশদ

৬টি ব্লকে এখনও সভাপতির নাম ঘোষণা করতে পারেনি তৃণমূল, দলে জল্পনা 

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে যেন ঝিমিয়ে পড়া ভাব।  
বিশদ

ময়নাগুড়িতে বিজেপির বিরুদ্ধে ১০০ দিনের কাজ বন্ধ করার অভিযোগ উঠল 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের বাঁশিলারডাঙা গ্রামের ১৬/১৫৭ নম্বর বুথে বিজেপির লোকজনের বিরুদ্ধে ১০০ দিনের কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ ওঠে।  
বিশদ

খুনের ঘটনার পর টনক নড়ল, মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযানে পুলিস 

বিএনএ, জলপাইগুড়ি: সম্প্রতি জলপাইগুড়ি শহরে মদ খেয়ে গণ্ডগোলকে ঘিরে এক ব্যক্তির মৃত্যু হয়। ঘটনার পরেই নড়েচড়ে বসল জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিস। বৃহস্পতিবার জলপাইগুড়ি শহরের একাধিক জায়গায় পুলিস বেআইনি মদের ঠেকের বিরুদ্ধে অভিযান চালায়।  
বিশদ

কালিয়াগঞ্জ উপনির্বাচনের দিন এগিয়ে এলেও দেখা নেই দীপার, দলেই প্রশ্ন 

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: কালিয়াগঞ্জে উপনির্বাচনের দিন এগিয়ে এলেও কংগ্রেস নেত্রীর দীপা দাশমুন্সির দেখা নেই। মনোনয়নপত্র জমা দিয়ে কংগ্রেস প্রার্থী চুটিয়ে প্রচার করলেও সেখানে দীপাদেবীকে দেখতে না পেয়ে এলাকায় কৌতূহল ছড়িয়েছে। দলের অন্দরেও এনিয়ে নানা গুঞ্জন শুরু হয়েছে।  
বিশদ

বুড়া ধরলা নদীতে ৯৮ লক্ষ টাকা ব্যয়ে তৈরি সেতুর উদ্বোধন আজ 

বিএনএ, কোচবিহার: আজ, শুক্রবার কোচবিহারের দিনহাটা-১ ব্লকের মাতালহাট গ্রাম পঞ্চায়েতের বড়ভিটায় বুড়া ধরলা নদীর উপরে সেতুর উদ্বোধন হবে। সেই সঙ্গে স্থানীয় একটি স্কুলের শ্রেণিকক্ষেরও উদ্বোধন করা হবে। সেতুটি নির্মাণ করার জন্য ৯৮ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছিল। সেতুটির কাজ শেষ হয়েছে। 
বিশদ

তিস্তার ক্যানেলের ধার থেকে মানুষের মাথার খুলি, হাড় উদ্ধার 

সংবাদদাতা, ইসলামপুর: মঙ্গলবার রাতে গোয়ালপোখর থানার পাঞ্জিপাড়া পুলিস ফাঁড়ির বেতবাড়ি এলাকায় তিস্তা ক্যানেলের ধারে একটি কঙ্কালের বিভিন্ন অংশ উদ্ধার হয়েছে। এনিয়ে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে ক্যানেলের ধারে ঝোপঝারের মধ্যে মাথার খুলি ও হারের কয়েকটি টুকরো পাওয়া গিয়েছে। 
বিশদ

কুশমণ্ডিতে টোটোর সঙ্গে মুখোমুখি সংঘর্ষে বাইক চালকের মৃত্যু 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার কুশমণ্ডি গ্রামীণ হাসপাতালের সামনে টোটো ও বাইকের মুখোমুখি সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় জখম হয়েছেন একজন। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত বাইক চালকের নাম প্রতীম দাস(১৮)।
বিশদ

দুই শহরের জন্য রাতভর খোলা একটি ওষুধের দোকান, দুর্ভোগ 

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: রাত হলেই ঝাঁপ বন্ধ হয়ে যায় ইংলিশবাজার এবং পুরাতন মালদহ শহরের প্রায় সব ওষুধের দোকানের। অগত্যা এই দুই শহরের সাড়ে সাত লক্ষের বেশি মানুষকে রাতে ওষুধ পেতে হয়রান হতে হচ্ছে। ইংলিশবাজার শহরে মেডিক্যাল কলেজ চত্বরে একটি মাত্র দোকান নিয়মিত খোলা থাকে গভীর রাত পর্যন্ত। 
বিশদ

আলিপুরদুয়ারে বিজেপির ৪টি মণ্ডল কমিটির সভাপতি aবদল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের আগে আলিপুরদুয়ারে বিজেপি তাদের ২১টি মণ্ডল কমিটির মধ্যে চারটি মণ্ডল কমিটির সভাপতি পদে বদল করল। বৃহস্পতিবার এই রদবদল হয়। দলের ৫ নম্বর মণ্ডলের সভাপতি নারায়ণ দাসকে সরিয়ে সভাপতি করা হয়েছে হীরালাল দাসকে। 
বিশদ

মোবাইল চোর সন্দেহে ২ যুবককে গণপিটুনি, বাইকে আগুন 

বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার সন্ধ্যায় রায়গঞ্জ থানার তাহেরপুর এলাকায় মোবাইল চোর সন্দেহে দুই যুবককে গাছে বেঁধে পেটাল বাসিন্দারা। তাদের একটি মোটর বাইক জ্বালিয়ে দেওয়া হয়েছে। পরে দমকলের ইঞ্জিন গিয়ে আগুন নিভিয়েছে। এলাকায় উত্তেজনা থাকায় র্যা্ফ সহ বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে যায়।  
বিশদ

শিলিগুড়িতে মশা নিধন নিয়ে দুই শীর্ষ আধিকারিকের বিবাদ 

বিএনএ, শিলিগুড়ি: এবার শিলিগুড়িতে ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচি নিয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে বিরোধ বেঁধেছে মহকুমা পরিষদের সভাধিপতির। বৃহস্পতিবার ডেঙ্গু পরিস্থিতি পর্যালোচনা করার পর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রলয় আচার্য বলেন, মশার বংশ নিধন কর্মসূচি নিয়ে পুরসভা ও গ্রাম পঞ্চায়েত স্তরে কিছু গাফিলতি রয়েছে।  
বিশদ

কুশমণ্ডিতে এনআরসি’র বিরোধিতায় সিপিআইয়ের মিছিল 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার কুশমণ্ডি ব্লকে এনআরসি’র বিরোধিতায় মিছিল ও পথসভা করল সিপিআই। এদিন তারা কুশমণ্ডির দলীয় কার্যালয় থেকে মিছিল বের করে। মিছিল শেষ হয় কুশমণ্ডির চৌপথী এলাকায়। মিছিল শেষে সেখানে এনআরসি নিয়ে পথসভা করে তারা। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ ...

সংবাদদাতা, নবদ্বীপ: রাস উৎসবকে সামনে রেখে নবদ্বীপে ফেরিঘাটগুলিতে নিরাপত্তা বাড়ানো হল। রাসের দিনগুলিতে ফেরিঘাট দিয়ে কয়েক লক্ষ মানুষের আনাগোনা লেগে থাকে। ফলে তাদের পারাপার ও নিরাপত্তা নিয়ে নবদ্বীপের ফেরিঘাট কর্তৃপক্ষ উদ্যোগী হয়েছেন। পাশাপাশি নবদ্বীপ পুরসভা ও ব্লক প্রশাসনও এনিয়ে তৎপর। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 বিএনএ, বারাকপুর: বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের গড় ভাটপাড়া পুরসভার আরও পাঁচ বিজেপি কাউন্সিলার তৃণমূলের দিকে পা বাড়িয়ে রাখলেন। তাঁরা যে কোনও দিন ঘরে ফিরতে পারেন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM