Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

চাকুলিয়ায় অগ্নিদগ্ধ মেয়েরও মৃত্যু হল, ঘটনার নতুন মোড়, গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, ইসলামপুর: চাকুলিয়ায় নিজের ঘরে আগুনে পুড়ে বাবা-মায়ের মৃত্যুর পরে পালিতা কন্যারও মৃত্যু হল হাসপাতালে। এনিয়ে ওই ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের তিনজনের মৃত্যু হল। অগ্নিকাণ্ডের কারণ হিসেবে প্রাথমিকভাবে শর্ট সার্কিট থেকে নিছক দুর্ঘটনার কথা উঠে এলেও পরর্তীতে পুলিসি তদন্তে উঠে আসছে ওই অগ্নিকাণ্ড ঘটনো হয়েছিল। শত্রুতাবশত তাদের আগুনে পুড়িয়ে মারা হয়েছে। এনিয়ে অভিযোগও পুলিসে জমা পড়েছে। ঘটনার তদন্তে নেমে পুলিস ওই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে। গোটা ঘটনা নতুন ভাবে তদন্ত করার জন্য ফরেন্সিক দল নামাচ্ছে পুলিস।
প্রসঙ্গত, মঙ্গলবার গভীর রাতে ইসলামপুর পুলিস জেলার চাকুলিয়া থানার খোকসা গ্রামে আইনুল হকের বাড়িতে অগ্নিকাণ্ড হয়। সেসময় একই ঘরে পার্টিশন দেওয়া দরমার বেড়ার দু’দিকে বাবা-মা ও তাদের পালিতা মেয়ে ঘুমিয়ে ছিলেন। একদিকে আইনুল হক(৫৫) ও তাঁর স্ত্রী মজিবুন নেসা(৪৫) ঘুমিয়ে ছিলেন। অন্য দিকে তাঁদের পালিতা কন্যা নিলুফার খাতুন(২২) ঘুমিয়ে ছিলেন। ঘরের মধ্যে অগ্নিদগ্ধ হয়ে আইনুল মারা যান। পরে পূর্ণিয়ার একটি হাসপাতালে তাঁর স্ত্রীর মৃত্যু হয়। অগ্নিদগ্ধ নিলুফার খাতুনও চিকিৎসাধীন অবস্থায় বুধবার গভীর রাতে হাসপাতালে মারা যান। পুলিস জানিয়েছে, এই ঘটনায় মোট চার জনের নামে এফআইআর হয়েছে। এরমধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম, জমিরুদ্দিন ওরফে ফরিদ, জাহিদ ও নুর আফরোজ। এরা আইনুলের ভাইয়ের ছেলে। তারা খোকসা এলাকারই বাসিন্দা।
ইসলামপুর পুলিুস জেলার এসপি সচিন মক্কর বলেন, ফায়ার ব্রিগেডের প্রাথমিক রিপোর্টে আমরা মনে করেছিলাম শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছে। পরে তদন্তে দেখা যায় ঘটনা অন্যরকম হতে পারে। নিলুফার মৃত্যুর আগে ফরিদের নাম বলেছে। মৃতদের এক আত্মীয়ের তরফে এনিয়ে অভিযোগও হয়েছে চার জনের নামে। আমরা তিনজনকে গ্রেপ্তার করেছি। ফরেন্সিক টিম দিয়ে ঘটনার তদন্ত করানো হবে। অগ্নিদগ্ধ ঘরটি সিল করা হয়েছে। বৃহস্পতিবার ফরেন্সিক দল আসবে। ডালখোলা দমকল কেন্দ্রের ওসি জিডি গেডাইলি বলেন, আগুন নেভানো আমাদের কাজ। আগুনের খবর পেয়ে গিয়েছিলাম। ঘরের ভেতরে অনেক বিদ্যুতের তার ঝুলেছিল। সেজন্যই প্রাথমিকভাবে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল বলে মনে হয়েছিল।
ঘটনার দিন স্থানীয় বাসিন্দা ও নিকট আত্মীয়দের একাংশ অভিযোগ তুলেছিল আগুন এমনিতে লাগেনি, চক্রান্ত করে আগুন লাগানো হয়েছিল। পুলিসও তদন্তে নেমে এখনও পর্যন্ত জানতে পেরেছে সম্পত্তির জন্য এই ঘটনা ঘটানো হয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত দম্পতির অনেক জমি-জায়গা আছে। তাঁরা নিঃসন্তান ছিলেন। তাঁরা নিকট আত্মীয়ের মেয়ে নিলুফারকে পালিতা হিসেবে নিয়েছিলেন। নিলুফার কলেজে দ্বিতীয় বর্ষে পড়ত। পরিবার থেকে পার্শ্ববর্তী এলাকার এক যুবকের সঙ্গে তাঁর বিয়ে ঠিক হয়। নিলুফারের বিয়ে ঠিক হওয়ার সময় আইনুল হক কিছু জমি বিক্রি করেন। সেসময় তাঁর ভাইয়ের পরিবার বাধা দিয়েছিল। তাঁরা চাইছিল নিলুফারকে অন্যত্র বিয়ে না দিয়ে পরিবারের মধ্যেই কারও সঙ্গে বিয়ে দিতে। তাহলে জায়গা-জমি হাতছাড়া হবে না। সবই তাদের থাকত। কিন্তু আইনুল সেই প্রস্তাবে রাজি না হওয়াতেই তাদের তিনজনকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ। দুষ্কর্মের জন্য দুষ্কৃতীরা সম্ভবত দাহ্য তেল ব্যবহার করেছিল। স্থানীয়রা জানিয়েছে, রাতে আগ্নিসংযোগের সময় যাতে কেউ বেরিয়ে যেতে না পারে সেজন্য ঘরের দরজা বাইরে থেকে লাগিয়ে দিয়েছিল দুষ্কৃতীরা।
 

08th  November, 2019
বারোবিশা থেকে অসমে লরি ছাড়া শুরু 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: অসম সীমান্তের বারোবিশায় আটকে পড়া পণ্য বোঝাই লরি ছাড়তে শুরু করল। অসম পুলিসের সঙ্গে সমন্বয় রেখে শনিবার রাত থেকে আলিপুরদুয়ার জেলা পুলিস কুমারগ্রামের অসম সীমান্তের বারোবিশা থেকে ৩১ সি জাতীয় সড়কে ভিন রাজ্যের লরি ছাড়ার ব্যবস্থা করেছে।   বিশদ

নিউ আলিপুরদুয়ার স্টেশনে আটকে পড়া
ত্রিপুরার যাত্রীদের ডাল ভাত খাওয়াল তৃণমূল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার মধ্যরাত থেকে নিউ আলিপুরদুয়ার স্টেশনে আটকে পড়া আপ কাঞ্চনজঙ্খা এক্সপ্রেসের ত্রিপুরার যাত্রীদের শনিবার ডাল ভাত রান্না করে খাওয়াল তৃণমূল কংগ্রেস। খাবারের ব্যবস্থা ছাড়াও আটকে পড়া বয়স্ক যাত্রীদের প্রত্যেককে এদিন একটি করে কম্বলও দেওয়া হয়েছে।  
বিশদ

15th  December, 2019
বৃষ্টি পাহাড়ে ও সমতলে, কমল তাপমাত্রা 

বাংলা নিউজ এজেন্সি: সান্দাকফুতে তুষারপাত হতেই সেখানে যাওয়ার জন্য শনিবার দার্জিলিং শহর থেকে একদল পর্যটক সকাল সকাল রওনা হন। বৃষ্টি এবং প্রবল বাতাসের কারণে সেখানে পৌঁছতে তাঁদের দুপুর হয়ে যায়।  
বিশদ

15th  December, 2019
হাসিমারায় এটিএম লুটে ধৃত ২

 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: হাসিমারায় গত ২১ নভেম্বর রাতে এটিএম ভেঙে টাকা লুটের ঘটনার কিনারা করল পুলিস। ওই ঘটনার ঠিক ২০ দিনের মধ্যে পুলিস দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে, ধৃত দুই যুবকের নাম বিপুল হোসেন ও বিজয় ঠাকুর। প্রথম জনের বাড়ি অসমের বরপেটায়। 
বিশদ

15th  December, 2019
উদয়নকে খুনের হুমকির ঘটনায় অভিযুক্তকে
গ্রেপ্তারের দাবিতে থানায় স্মারকলিপি 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার বিধায়ক তথা পুরসভার চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের উদয়ন গুহের ফেসবুক পোস্টে কমেন্ট করে খুনের হুমকি দেওয়ার ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে শনিবার দিনহাটা থানার আইসিকে স্মারকলিপি দিলেন পুরসভার কর্মীরা। 
বিশদ

15th  December, 2019
আলিপুরদুয়ারের কাঁঠালবাড়িতে গুলিবিদ্ধ যুবক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার রাতের দিকে আলিপুরদুয়ার-১ ব্লকের পূর্ব কাঁঠালবাড়ি পঞ্চায়েতের মেজবিল গ্রামের আশ্রমপাড়ায় এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন। পুলিস জানিয়েছে, গুলিবিদ্ধ যুবকের নাম অলিপ বর্মন। রাতেই গুলিবিদ্ধ যুবককে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
বিশদ

15th  December, 2019
বড়দিঘিতে হাতির আক্রমণে মহিলার মৃত্যু

 

সংবাদদাতা, মালবাজার: শনিবার বিকালে লাটাগুড়ি রেঞ্জের বড়দিঘি বিটের জঙ্গলে হাতির আক্রমণে এক মানসিক ভারসাম্যহীন মহিলার মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ৫০ বছর বয়সি ওই ভবঘুরে মহিলা পার্শ্ববর্তী নয়াবস্তি এলাকায় ঘুরে বেড়াত। এদিন বিকালে ওই মহিলা পাশেই সুরসুতি ৪নং ব্লকের জঙ্গলে যায়।  
বিশদ

15th  December, 2019
এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে
কোচবিহারে যৌথ আন্দোলনে নামছে বাম-কং 

সংবাদদাতা, মাথাভাঙা: এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আ‌ইন নিয়ে আন্দোলনের রূপরেখা ঠিক করতে শনিবার কোচবিহার জেলা সিপিএমের দপ্তরে বৈঠক করল বামফ্রন্ট নেতৃত্ব ও কংগ্রেস নেতৃত্ব। বৈঠক শেষে যৌথভাবে আগামী দিনে জেলাজুড়ে আন্দোলন করার সিদ্ধান্ত জানানো হয়েছে। 
বিশদ

15th  December, 2019
পাহাড়ে দলে ভাঙনে সংকটে বিজেপি 

সংবাদদাতা, দার্জিলিং: পাহাড়ে দলের ভাঙনে রীতিমতো চুপসে গিয়েছে বিজেপি। শুক্রবারই সেখানে দলের শতাধিক জন পদাধিকারী একযোগে দল ছাড়েন। এই ঘটনা পাহাড় তো বটেই সমতলের রাজনীতিতেও আলোড়ন ফেলেছে। বিরোধীরা এই ঘটনায় বিজেপিকে আক্রমণ করতে ছাড়ছে না। 
বিশদ

15th  December, 2019
ইংলিশবাজারে অবর বিদ্যালয় পরিদর্শককে মারধরে
প্রধান শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: অবর বিদ্যালয় পরিদর্শককে মারধর করার অভিযোগ উঠল প্রধান শিক্ষকের বিরুদ্ধে। শুক্রবার রাতে জেলা স্কুল পরিদর্শকের অফিস থেকে বাড়ি ফেরার পথে মহিষবাথানি গ্রাম পঞ্চায়েতের বড়কল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে আক্রান্ত হন অদিনা চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক সৌমিত্র সরকার।  
বিশদ

15th  December, 2019
মালদহে এনআরসি ও সিএএ নিয়ে ব্লকে ব্লকে
আন্দোলনে কংগ্রেস, সোশ্যাল মিডিয়ায় প্রচার 

সংবাদদাতা, মালদহ: তৃণমূল কংগ্রেসের পরে এবার জাতীয় নাগরিক পঞ্জী (এনআরসি) ও নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে জেলাজুড়ে আন্দোলনের পথে হাঁটতে চলেছে কংগ্রেসও। প্রদেশ কংগ্রেসে নেতৃত্বের নির্দেশে দ্রুত এই আন্দোলন শুরু করা হবে বলে জানিয়েছেন কংগ্রেসের জেলা সভাপতি তথা বিধায়ক মোস্তাক আলম। 
বিশদ

15th  December, 2019
ইংলিশবাজারে কার্নিভ্যাল হলেও কমতে পারে জৌলুস 

সংবাদদাতা, মালদহ: বড়দিন উপলক্ষে কার্নিভ্যালের আশা এখনও জিইয়ে রাখলেন ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান নীহার ঘোষ। শনিবার কার্নিভ্যাল নিয়ে পুরসভায় একটি বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সেই বৈঠকের আলোচনা নিয়েও দু’রকম কথা শোনা গিয়েছে পুরসভার অন্দরে। 
বিশদ

15th  December, 2019
উত্তাল মালদহও
এনআরসি ও নাগরিকত্ব আইনের প্রতিবাদে
স্টেশনে ভাঙচুর, রেল, জাতীয় সড়ক অবরোধ 

সংবাদদাতা, মালদহ ও হরিশ্চন্দ্রপুর: জাতীয় নাগরিকপঞ্জি(এনআরসি) এবং নাগরিকত্ব সংশোধনী আইন(সিএএ)-এর বিরোধী প্রতিবাদে এবার উত্তাল হয়ে উঠল মালদহও। শনিবার মালদহের উত্তর থেকে দক্ষিণ প্রান্ত পর্যন্ত চলে এই প্রতিবাদ। নানা পন্থা অবলম্বন করেন বিক্ষোভকারীরা।  
বিশদ

15th  December, 2019
সরকারি জমি দখলদারদের সঙ্গে আর সহানুভূতি
নয়, এবার জেলে ঢোকানো হবে, বললেন গৌতম 

মানস মহন্ত, ফুলবাড়ি (শিলিগুড়ি), বিএনএ: সম্প্রতি আবাসনমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য উত্তরকন্যায় বৈঠক করে শিলিগুড়ি ও সংলগ্ন এলাকায় দপ্তরের পরে থাকা জমিতে প্রকল্পের কাজ শুরু করার উদ্যোগ নেন।
বিশদ

15th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, শান্তিনিকেতন: লাভপুরের কাজিপাড়া গ্রামে প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি তৈরির জন্য পুরনো বাড়ি ভেঙে ফেলা হচ্ছিল। সেই বাড়ির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল ছোট ছেলের। মৃতের নাম রোজ শেখ(৮)।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মধ্যবিত্তের ‘নিজের বাড়ির’ স্বপ্ন পূরণে গৃহঋণ মেলার আয়োজন করেছিল ইডেন রিয়েলটি গ্রুপ। সংস্থার সোলারিস সিটি শ্রীরামপুর এবং জোকা প্রকল্পে গত ১৩ থেকে ১৫ ডিসেম্বর এই ‘ফ্লেক্সি হোম লোন মেলা’ অনুষ্ঠিত হয়। ...

কাঠমাণ্ডু, ১৫ ডিসেম্বর (পিটিআই): হাইওয়েতে যাত্রীবোঝাই বাস নিয়ন্ত্রণ হারিয়ে ১০০ মিটার গভীর খাদে পড়ল। মৃত্যু হল ১৪ জনের। মৃতদের মধ্যে তিন শিশু রয়েছে। রবিবার ঘটনাটি ঘটেছে নেপালের সিন্ধুপালচকে। পুলিস জানিয়েছে, দুর্ঘটনার জেরে আরও ১৮ জন জখম হয়েছেন।  ...

নাগরিকত্ব আইন-২০১৯। যা নিয়ে এই মুহূর্তে দেশসহ গোটা রাজ্য উত্তাল। রাজনৈতিক কাদা ছোঁড়াছুঁড়ি তো সব সময়ই শোনা যায়। কিন্তু, কী ভাবছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ! সরাসরি তাঁদের মুখেই শোনা যাক। আজ হুগলি জেলার প্রতিক্রিয়া।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ আছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭০: জার্মান সুরকার লুদভিগ ভ্যান বেটোভেনের জন্ম
১৯১৭: কল্পবিজ্ঞান লেখক আর্থার সি ক্লার্কের জন্ম
১৯২১: হুগলি নদীর নীচ দিয়ে টানেল তৈরির কাজ শুরু করল সিইএসসি
১৯৭১: বাংলাদেশে ভারতীয় বাহিনীর কাছে পাক সেনার আত্মসমর্পণ। জন্ম স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের
২০১২: দিল্লির গণধর্ষণের ঘটনায় উত্তাল দেশ 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
15th  December, 2019

দিন পঞ্জিকা

২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার, পঞ্চমী ৫৩/৩৭ দিবা ৩/৪০। অশ্লেষা ৫১/২৫ রাত্রি ২/৪৭। সূ উ ৬/১৩/১০, অ ৪/৫০/৪০, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ ৯/৩ গতে ১১/১১ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/৪০ গতে ৩/৩৩ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে পুনঃ ২/১১ গতে ৩/৩১ মধ্যে, কালরাত্রি ৯/৫১ গতে ১১/৩১ মধ্যে। 
২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার, চতুর্থী ১/২৭/৫৩ প্রাতঃ ৬/৫০/১৯ পরে পঞ্চমী ৫৬/৩৮/৫ শেষরাত্রি ৪/৫৪/২৪। অশ্লেষা ৫৫/৪৫/৩৮ শেষরাত্রি ৪/৩৩/২৫, সূ উ ৬/১৫/১০, অ ৪/৫০/৪০, অমৃতযোগ দিবা ৭/৪৬ মধ্যে ৯/১১ গতে ১১/১৮ মধ্যে এবং রাত্রি ৭/৩৮ গতে ১১/১২ মধ্যে ও ২/৪৭ গতে ৩/৪০ মধ্যে, কালবেলা ৭/৩৪/৩৬ গতে ৮/৫৪/২ মধ্যে, কালরাত্রি ৯/৫২/২১ গতে ১১/৩২/৫৫ মধ্যে। 
১৮ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
সংশোধিত নাগরিকত্ব আইন: প্রতিবাদে সামিল লখনউয়ের নাড়োয়া কলেজের পড়ুয়ারা, পাথর ছোঁড়ার অভিযোগ 

11:31:37 AM

সংশোধিত নাগরিকত্ব আইন: বাঁকুড়ার বিষ্ণুপুরে ৬০ নম্বর জাতীয় অবরুদ্ধ 

11:17:00 AM

সংশোধিত নাগরিকত্ব আইন: মুরারই থানার চাতরা গ্রামের কাছে বোলপুর-রাজগ্রাম সড়ক অবরোধ 

11:14:55 AM

সেক্টর ফাইভে আগুন 
সাত সকালে তথ্যপ্রযুক্তি তালুকে আগুন। আজ সকালে সল্টলেক সেক্টর ফাইভের ...বিশদ

10:33:00 AM

শিয়ালদহ দক্ষিণ শাখায় রেল অবরোধ 
সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে সোমবারও শিয়ালদহ দক্ষিণ শাখায় রেল অবরোধ। ...বিশদ

10:27:59 AM

সংশোধিত নাগরিকত্ব আইন: চিনার পার্কে অবরোধ 
সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে সপ্তাহের প্রথম কাজের দিনের সকালে চিনার ...বিশদ

10:15:17 AM