Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পরিকাঠামো থাকলেও পিএইচই’র জল মেলে না রণঘাটে 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: চাঁচল-২ ব্লকের ধানগাড়া বিষণপুর গ্রাম পঞ্চায়েতের রণঘাটের নতুন বাজারে পিএইচই প্রকল্পের পরিকাঠামো থাকলেও জল সরবরাহ বন্ধ বলে অভিযোগ। পরিস্রুত পানীয় জলের অভাবে তীব্র জল সংকটে পড়েছেন এই এলাকার বাসিন্দারা। স্থানীয় বাসিন্দারা জানান, রণঘাটের পিএইচই প্রকল্পটি থেকে বছর দুয়েক ধরেই পানীয় জল সরবরাহ বন্ধ আছে। সংশ্লিষ্ট দপ্তরে একাধিকবার অভিযোগ জানানো সত্বেও কোনও কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হয় না। এলাকার মানুষকে নিরুপায় হয়ে নলকূপের দূষিত জল পান করতে হয়। যাঁদের সামর্থ্য আছে, তাঁরা জল কিনে পান করেন। কিন্তু এলাকার অধিকাংশ মানুষই দিনমজুর ও শ্রমিক। তাঁদের পক্ষে অতিরিক্ত টাকা খরচ করে জল কেনা সম্ভব নয়। তাই পিএইচই’র মাধ্যমে পানীয় জল সরবরাহ করা খুবই জরুরি। এই পিএইচই প্রকল্পটি চালু হলে ধানগাড়া, বিষণপুর, রণঘাট, এলাঙ্গি, হলদিবাড়ি, সোলমারী সহ আশেপাশের গ্রামের কয়েক হাজার মানুষ উপকৃত হবেন।
ধানগাড়া বিষণপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূল কংগ্রেসের রফিকা বিবি বলেন, পিএইচই প্রকল্পটি চালু হওয়া খুবই প্রয়োজন। এলাকার বাসিন্দারা আমাকে তাঁদের সমস্যার কথা বলেছেন। বিষয়টি শীঘ্রই পিএইচই দপ্তরে জানানো হবে।
 

অঙ্গনওয়াড়িতে নিম্নমানের খাদ্য, বিক্ষোভ সাতঘরিয়ায় 

বিএনএ, মালদহ: নিম্নমানের খাবার পরিবেশনের অভিযোগ তুলে বৃহস্পতিবার ইংলিশবাজারের কাজিগ্রাম অঞ্চলের সাতঘরিয়া এলাকার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বাসিন্দারা বিক্ষোভ দেখান। ওই কেন্দ্রের কর্মীকে আটকে রেখে সকাল থেকে বিক্ষোভ প্রদর্শন শুরু হয়।  
বিশদ

জবকার্ড আছে ৮ হাজারেরও বেশি, কাজ ৮৮ জনকে 

বিএনএ, জলপাইগুড়ি: রাজনৈতিক কোন্দলের জন্য জলপাইগুড়িতে ১০০ দিনের কাজ থমকে রয়েছে। ময়নাগুড়ির বিজেপি পরিচালিত ধরমপুর গ্রাম পঞ্চায়েতে ৮০০০’র জনের বেশি জবকার্ড থাকলেও চলতি অর্থবর্ষে এখনও পর্যন্ত মাত্র ৮৮ জন কাজ পেয়েছেন। এই ব্লকের একাধিক গ্রাম পঞ্চায়েতে কাজের সূচক প্রায় একই রয়েছে। 
বিশদ

ছাত্রভোটের দিন ঘোষণা না হলেও প্রস্তুতি শুরু 

সংবাদদাতা, পুরাতন মালদহ: দিনক্ষণ এখনও ঘোষণা করা না হলেও জানুয়ারিতেই কলেজগুলির ছাত্র সংসদগুলির ভোট হতে পারে ধরে নিয়ে এগোচ্ছে দলগুলি। তৃণমূল ছাত্র পরিষদ ও অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের পাশাপাশি প্রস্তুতিতে পিছিয়ে নেই ছাত্র পরিষদ এবং এসএফআইও।  
বিশদ

শ্রীরামপুরের শ্মশানগুলিতে শেডের দাবি 

সংবাদদাতা, গাজোল: হবিবপুর ব্লকের শ্রীরামপুর গ্রাম পঞ্চায়েতের একাধিক শ্মশানে বসার জায়গার অভাব থাকায় সমস্যায় পড়তে হচ্ছে শবযাত্রীদের। ওই পঞ্চায়েত এলাকার গান্ধীনগর, তিতুলপুর প্রভৃতি শ্মশানগুলিতে বসার শেড নেই। সেজন্য শবযাত্রীদের শ্মশান চত্বরে বিশ্রাম নিতে অসুবিধা হয়।
বিশদ

চাঁচলে মৌমাছির কামড়ে আহত ২০ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মৌমাছির উৎপাতে জেরবার চাঁচল-১ ব্লকের খরবা গ্রাম পঞ্চায়েতের পাঁচরেখা গ্রামের বাসিন্দারা। বৃহস্পতিবার ওই গ্রামের ২০জন মৌমাছির কামড়ে আহত হয়েছেন। তাঁদের মধ্যে একজন চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন।
বিশদ

পারোকাটা জুনিয়ার হাই স্কুল চালু 

সংবাদদাতা, কুমারগ্রাম: বৃহস্পতিবার আলিপুরদুয়ার-২ ব্লকের অধীনে থাকা পারোকাটা জুনিয়ার হাই স্কুলটির নতুন ভবন চালু হয়ে গেল বৃহস্পতিবার থেকে। স্কুল সূত্রে জানা গিয়েছে, শিক্ষাদপ্তরের বরাদ্দ অর্থে ২০১১ সালে স্কুলটির নতুন ভবন নির্মাণ করা হয়েছিল। কিন্তু শিক্ষকের অভাবেই এতদিন স্কুলটি চালু করা যায়নি।  
বিশদ

শিশুর গলায় কামড়ে দিল কুকুর 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-১ ব্লক সদর এলাকায় পথকুকুরের দৌরাত্ম্য দিন দিন বাড়ছে বলে স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন। বৃহস্পতিবার দুপুরে হরিশ্চন্দ্রপুর হাই স্কুল সংলগ্ন এলাকায় এক শিশুকে কুকুরে কামড়ে দেওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

তৃণমূলের সম্প্রীতি যাত্রা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডিতে সম্প্রীতি যাত্রা ও পথসভা করে তৃণমূল। কুশমণ্ডির আয়রা ফরেস্ট থেকে মহিপাল পর্যন্ত তিন কিমি রাস্তায় ওই সম্প্রীতি যাত্রা তারা করে। সম্প্রীতি যাত্রায় উপস্থিত ছিলেন তৃণমূলের জেলা সহ সভাপতি রীতেশ জোয়ারদার সহ ব্লক নেতৃত্ব।
বিশদ

পঞ্চায়েত সদস্যকে নিয়ে এসে তির-ধনুক সহ বিডিও অফিসে বিক্ষোভে আদিবাসীরা, উত্তেজনা 

সংবাদদাতা, বালুরঘাট: রাস্তা ও কালভার্টের দীর্ঘদিনের দাবি না মেটায় পঞ্চায়েত সদস্যকে বাড়ি থেকে তুলে এনে বিডিও অফিসের সামনে ধর্নায় বসলেন গ্রামের বাসিন্দারা। বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের বোয়ালদার গ্রাম পঞ্চায়েতের চকডাঙা গ্রামের কয়েক শো বাসিন্দা এই বিক্ষোভ করেন। 
বিশদ

07th  November, 2019
বালুরঘাট থেকে এফসিআইয়ের অফিস সরানোর সিদ্ধান্তের বিরুদ্ধে পথে তৃণমূল 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট থেকে এফসিআইয়ের (ফুড করপোরেশন অব ইন্ডিয়া) অফিস স্থানাস্তরের কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনে নামল দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল নেতৃত্ব।  
বিশদ

07th  November, 2019
রাসমেলা উপলক্ষে সেজে উঠছে মদনমোহন মন্দির 

বিএনএ, কোচবিহার: রাস উপলক্ষে কোচবিহারের মদনমোহন মন্দিরকে সাজিয়ে তোলার কাজ জোরকদমে চলছে। মন্দিরে রং করা, বিভিন্ন জায়গায় সংস্কার করা, বাইরের দিকের অফিস ঘর রং করা হয়েছে। সেই সঙ্গে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য মঞ্চ তৈরি, রাসচক্র বানানোর কাজও পুরো উদ্যোমে চলছে।  
বিশদ

07th  November, 2019
কালিয়াগঞ্জে মনোনয়নে শক্তি প্রদর্শন তৃণমূল-বিজেপি’র 

বিএনএ, রায়গঞ্জ: বুধবার তৃণমূল কংগ্রেস ও বিজেপি দুই দলের প্রার্থীই নেতা-কর্মীদের নিয়ে বিরাট শোভাযাত্রা নিয়ে এসে কর্ণজোড়া প্রশাসনিক ভবনে মনোনয়নপত্র জমা দেন। তৃণমূল কংগ্রেস বিশাল মিছিল করে কালিয়াগঞ্জ শহর পরিক্রমা করে পরে মনোনয়নপত্র জমা দিতে কর্ণজোড়ায় আসে। 
বিশদ

07th  November, 2019
নিশীথের খাসতালুক ভেটাগুড়িতে রাজনৈতিক সংঘর্ষ চলছেই 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের সংসদ সদস্য বিজেপির নিশীথ প্রামাণিকের খাসতালুক ভেটাগুড়িতে রাজনৈতিক হানাহানি কমছেই না। প্রায় দিনই বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে গণ্ডগোল, মারপিট, বোমাবাজি, সংঘর্ষ লেগেই রয়েছে। লোকসভা ভোটের পর থেকেই এই অবস্থা চলছে। 
বিশদ

07th  November, 2019
উপনির্বাচনে মনোনয়ন জমা দিতে এসে রাজনৈতিক সৌজন্যের নজির গড়ল তৃণমূল-বিজেপি 

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে দলীয় প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করতে গিয়ে বুধবার রায়গঞ্জের প্রশাসনিক চত্বরে রাজনৈতিক সৌজন্যের নজির রাখল তৃণমূল ও বিজেপি। এদিন যুযুধান অন্যতম দুই প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেস ও বিজেপি’র জেলা সভাপতিদের পাশাপাশি বসে থাকতে দেখা যায়। 
বিশদ

07th  November, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ ...

 ইস্তানবুল, ৭ নভেম্বর (এএফপি): ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীর অনেক ‘হাঁড়ির খবর’ ফাঁস করে দিয়েছে নিহত জঙ্গিনেতা আবু বকর আল বাগদাদির স্ত্রী রানিয়া মাহমুদ। এমনটাই দাবি ...

রাঁচি, ৭ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডের গিরিডিতে এক মহিলার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারের দাবি, না খেতে পেয়ে তিনি মারা গিয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফে অনাহারে মৃত্যুর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।
১৮৯৫- জার্মান পর্দাথবিদ উইলিয়াম কনরাড রঞ্জন এক্স রে আবিষ্কার করেন।
১৯১০ - ওয়াশিংটনের নির্বাচনে প্রথম কোনও মহিলা ভোট দেন।
১৯২৭- রাজনীতিক লালকৃষ্ণ আদবানির জন্ম
১৯৩৬ - প্রখ্যাত হিন্দী কথাসাহিত্যিক মুনশি প্রেমচাঁদের মৃত্যু
১৯৪৭ – সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপের জন্ম
১৯৭৬ - ক্রিকেটার ব্রেট লি’র জন্ম
২০১৭ – ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হল এবছরের আন্তর্জাতিক কলকাতা ফিল্ম উৎসবের

05:01:00 PM

বর্ধমান স্টেশনে পদপিষ্ট হয়ে জখম বহু
বর্ধমান স্টেশনে ৪ ও ৫ নম্বর প্লাটফর্মের মাঝে ফুটওভারব্রিজে ওঠানামা ...বিশদ

04:54:00 PM

গান্ধী পরিবারের এসপিজি নিরাপত্তা তুলে দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের: সূত্র 

03:53:10 PM