Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালদহে ঘর গোছাচ্ছে বিজেপি
বুথ সভাপতিদের সমর্থন পেলেও বদলে যেতে পারে মণ্ডল সভাপতি 

বিএনএ, মালদহ: বুথ সভাপতিদের সমর্থন নয়, দলের কাছে গ্রহণযোগ্যতাই মালদহে বিজেপির মণ্ডল সভাপতি নির্বাচনে গুরুত্ব পাবে। চলতি সপ্তাহে জেলার ৪১টি মণ্ডলে নতুন সভাপতির নাম চূড়ান্ত করা হবে। দলের রাজ্য নেতৃত্বের সবুজ সঙ্কেত পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে মণ্ডল সভাপতিদের নাম ঘোষণা করা হবে। আগামী বিধানসভা ভোটের গুরুদায়িত্ব পালন করবেন নব নির্বাচিত মণ্ডল সভাপতিরা। নতুন জেলা সভাপতি নির্বাচনেও তাঁদের মতামত প্রাধান্য পাবে। ফলে আনকোরা কারও হাতে মণ্ডলের দায়িত্ব সঁপতে নারাজ মালদহ জেলা বিজেপি নেতৃত্ব। এদিকে, এনিয়ে দলের অভ্যন্তরে মতানৈক্যের সৃষ্টি হতে পারে বলেও ওয়াকিবহাল মহলের অভিমত। ওই ধরনের পরিস্থিতিতে অনুগামীদের নিয়ে সংখ্যাগরিষ্ঠতা পাওয়া নেতানেত্রীরা দলের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে বিদ্রোহ করতে পারেন বলেও গেরুয়া শিবিরের একাংশ আশঙ্কা করছে।
এব্যাপারে বিজেপির মালদহ জেলা সহ সভাপতি তথা মুখপাত্র অজয় গঙ্গোপাধ্যায় বলেন, ৩ নভেম্বর থেকে জেলার ৪১টি মণ্ডলে সভাপতি নির্বাচন শুরু হয়েছে। ৯ নভেম্বর পর্যন্ত চলবে। সাংগঠনিক কাজকর্মের সুবিধার্থে আরও সাতটি নতুন মণ্ডল তৈরি হতে পারে। আপাতত জেলার ২৯০০টি সাংগঠনিক বুথের সভাপতিরা ৪১জন মণ্ডল সভাপতিকে নির্বাচিত করবেন। তবে বুথ সভাপতিদের সমর্থনকেই এক্ষেত্রে চূড়ান্ত বলে গণ্য করা হবে না। কোনও মণ্ডলে সংখ্যাগরিষ্ঠ বুথ সভাপতির সমর্থন পাওয়া ব্যক্তিকে দল যোগ্য মনে না করলে তাঁকে দায়িত্ব দেওয়া হবে না। অন্যদিকে, নির্বাচন পদ্ধতিতে তুলনায় কম সমর্থন পাওয়া যোগ্য লোক মণ্ডল সভাপতির পদ পেতেই পারেন। কারণ নব নির্বাচিত মণ্ডল সভাপতিরা আগামী তিন বছর দায়িত্বে থাকবেন। তাঁরাই নিজ নিজ এলাকায় দলকে ভোট বৈতরণী পার করাবেন। ফলে সবদিক থেকে যোগ্য লোকের কাঁধেই দায়িত্বভার বর্তাবে। তবে এইরকম পরিস্থিতির সৃষ্টি হলে সংশ্লিষ্টদের ডেকে আলোচনার মাধ্যমে বিষয়টির সুষ্ঠু সমাধান করা হবে। এনিয়ে বিবাদের কোনও সম্ভাবনা নেই। দলের স্বার্থের কথা বিবেচনা করে সকলে একজোট হয়ে কাজ করবেন বলে আমরা মনে করি।
উল্লেখ্য, সংখ্যালঘু অধ্যুষিত মালদহে আগে বিজেপির তেমন শক্তি ছিল না। আমের জেলা মালদহ কংগ্রেসের গড় বলেই পরিচিত ছিল। জননেতা গনি খান চৌধুরীর প্রয়াণের পর এজেলায় কংগ্রেস ক্রমশ ক্ষয়িষ্ণু হতে শুরু করে। জায়গা করে নেয় তৃণমূল। সম্প্রতি বিজেপি জেলায় ক্রমশ শক্তি বাড়িয়ে চলেছে। উত্তর মালদহ লোকসভা কেন্দ্র দখলের পর গেরুয়া শিবির আরও চাঙা হয়ে গিয়েছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এজেলায় বিজেপি ভালোই দাগ কাটতে পারে বলে মনে করা হচ্ছে। দলের নেতারা মালদহ থেকে একাধিক মুখকে বিধানসভায় পাঠানোর জন্য আদাজল খেয়ে ময়দানে নামতে চলেছেন। তবে কিছু কিছু জায়গায় বিজেপির গোষ্ঠীকোন্দল গেরুয়া শিবিরের নেতাদের গলায় কাঁটার মতো বিঁধছে।
নিচুতলায় দলীয় অন্তর্কলহ মেটাতে মণ্ডল সভাপতিদের ভূমিকা সবচেয়ে বেশি থাকে। ফলে ওই পদে দক্ষ লোকের নির্বাচনকেই আপাতত বিজেপি নেতৃত্ব পাখির চোখ করেছে। তাদের মতে, বুথের পরেই মণ্ডল দলের অন্যতম ভিত্তি। তা নড়বড়ে হলে সংগঠন তাসের ঘরের মতো ভেঙে পড়বে। ফলে মণ্ডলের দায়িত্ব যোগ্য লোকের হাতে যাওয়াটা প্রয়োজন বলেই তাঁরা মনে করেন।
 

কাশ্মীরে গিয়ে ৩ শ্রমিক ঘরে ফেরেনি, যোগাযোগও হচ্ছে না, ঘোর দুশ্চিন্তায় পরিবার 

সোমেন পাল, বংশীহারি, সংবাদদাতা: বংশীহারি ব্লকের কাকাহার গ্রামের তিনজন শ্রমিক কাশ্মীরেই রয়ে গিয়েছেন। গত সাত দিন ধরে তাঁদের কোনও খোঁজও পাচ্ছে না পরিবার। এনিয়ে উদ্বেগে পড়েছে ওই শ্রমিকদের পরিবার পরিজন। প্রশাসন জানিয়েছে, ওই শ্রমিকদের পরিবার তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা এনিয়ে উদ্যোগ নেবে। 
বিশদ

বক্সা ফিডার রোড
জঙ্গলের ভিতর দিয়ে যাওয়া রাস্তায় অস্বাভাবিক গতিতে ছোটে যানবাহন, প্রতিপদে দুর্ঘটনার আশঙ্কা 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ারের বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলের ভিতর দিয়ে জয়ন্তী পর্যন্ত চলে যাওয়া বক্সা ফিডার রোডে প্রচণ্ড গতিতে মোটর বাইক, ছোট গাড়ি ছোটে। ফাঁকা রাস্তায় দিনে-রাতে সর্বক্ষণই নিয়ন্ত্রণহীন গতিতে যানবাহন চালায় মাঝেমধ্যে ছোটখাট দুর্ঘটনা ঘটছে। 
বিশদ

ডায়না নদী থেকে অবাধে তোলা হচ্ছে বালি, বোল্ডার, বানভাসির আতঙ্কে ধুমপাড়ার বাসিন্দারা 

সংবাদদাতা, মালবাজার: নাগরাকাটা ব্লকের আংরাভাসা-২ গ্রাম পঞ্চায়েতের ধুমপাড়ার দিকে ক্রমশই ধেয়ে আসছে পাহাড়ি ডায়না নদী। ডায়না নদী থেকে অবৈধভাবে রোজ বালি, পাথর, বোল্ডার তোলার কারণেই নদী তার গতিপথ ঘন ঘন পরিবর্তন করছে। এমন অবস্থায় উত্তর ও দক্ষিণ ধুমপাড়ার হাজার খানেক পরিবার আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। 
বিশদ

ফাঁসিদেওয়ায় পাটাতন সরে যাওয়া নড়বড়ে কাঠের সেতু দিয়েই চলছে ঝুঁকি নিয়ে পারাপার 

অপু রায়, নকশালবাড়ি, সংবাদদাতা: শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের আমবাড়ি-কাজিগছে মোতিয়া নদীর উপর সেতুটি যেকোনও দিন ভেঙে পড়ার উপক্রম হয়ে আছে। স্থানীয়দের দাবি, ৪০ বছর আগে তৈরি কাঠের সেতুটি বর্তমানে একেবারেই চলাচলের অযোগ্য হয়ে আছে। 
বিশদ

নজরদারির অভাবে জেলা পরিষদের পরিত্যক্ত গেস্ট হাউস থেকে বিভিন্ন সামগ্রী চুরি যাচ্ছে 

সংবাদদাতা, রায়গঞ্জ: রক্ষণাবেক্ষণের অভাবে জেলা পরিষদের পরিত্যক্ত গেস্ট হাউস থেকে প্রতিদিন চুরি হয়ে যাচ্ছে লক্ষ লক্ষ টাকার সামগ্রী। নিরাপত্তা ব্যবস্থা না থাকায় রাতে হাতসাফাই করতে কোনও রকম বাধায় পড়তে হচ্ছে না দুষ্কৃতীদের।
বিশদ

হলদিবাড়ি চা বাগান
শ্রমিকদের নেশামুক্ত করতে সচেতনতামূলক কর্মসূচি ডিবিআইটিএ’র 

সংবাদদাতা, মালবাজার: ডুয়ার্সের চা বলয়ে মদ্যপান এবং অন্যান্য নেশার সামগ্রীর যথেচ্ছ ব্যবহারে শ্রমিক পরিবারে এর প্রভাব পড়ছে। অনেক শ্রমিকই তাঁদের আয়ের সিংহভাগ অংশ নেশায় পেছনে খরচ করছে। নেশা করে অনেকেই গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন। মাত্রাতিরিক্ত মদ খেয়ে কেউ কেউ লিভারের অসুখে ভুগে মারাও গিয়েছেন। 
বিশদ

১৩ই কোচবিহারে মুখ্যমন্ত্রী, প্রথা মেনে ১১ নভেম্বরই উদ্বোধন হবে রাসমেলার 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: বরাবরের রীতি ও নিয়ম মেনেই কোচবিহারের রাস উৎসব ও রাসমেলার সূচনা একইদিনে অর্থাৎ আগামী ১১ নভেম্বরই হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার রাসমেলায় আসছেন। সেই কারণে পুরসভা চেয়েছিল ১১ নভেম্বরের পরিবর্তে ১৩ নভেম্বর তাঁকে দিয়ে রাসমেলার অনুষ্ঠানের উদ্বোধন করাতে।  
বিশদ

নিষেধাজ্ঞা উড়িয়ে দিয়ে মালদহের সর্বত্র প্রকাশ্যেই দেদার বিক্রি গুটখার 

সংবাদদাতা, পুরাতন মালদহ: অক্টোবর মাসের শেষের দিকে রাজ্য সরকার রীতিমতো নির্দেশিকা দিয়ে জানিয়ে দিয়েছিল, ৭ নভেম্বর থেকে রাজ্যে গুটখা ও পান মশলা বিক্রি নিষিদ্ধ। কিন্তু বৃহস্পতিবার সরকারি নিষেধাজ্ঞা উড়িয়ে মালদহের দুই শহর সহ জেলার ব্লকে ব্লকে চুটিয়ে বিক্রি হোল নিষিদ্ধ গুটখা এবং তামাকজাতীয় পান মশলা। 
বিশদ

ময়নাগুড়ি থানার পুলিস কর্মীদের একদিনের নন লেথাল ট্রেনিং 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি পুলিস সুপারের নির্দেশে জেলার প্রতিটি থানায় নন লেথাল ট্রেনিং শুরু হয়েছে। বৃহস্পতিবার জলপাইগুড়ি পুলিস লাইনের অস্ত্রাগার বিভাগ থেকে আসা প্রশিক্ষকরা ময়নাগুড়ি থানার পুলিস ও ট্রাফিক বিভাগের কর্মীদের নন লেথাল ট্রেনিং দেন। এদিন অস্ত্রাগার বিভাগের দরেন বর্মন ও চন্দন বর্ধন প্রশিক্ষণ দিয়েছেন। 
বিশদ

কালিয়াগঞ্জ উপনির্বাচন
ভোট নিয়ে তাপ-উত্তাপ নেই আমজনতার, হাওয়া ঠাহর করতে পারছেন না ভোট ম্যানেজাররাও 

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জে বিধানসভা ভোট নিয়ে মাথাব্যথা নেই আমজনতার। ভোটের হাওয়া এবার কোনদিকে সেটা বুঝতে ভোট ম্যানেজারদের কালঘাম ছোটাতে হচ্ছে। আগামী ২৫ নভেম্বর কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচন। মাঝে ক’টা দিন রয়েছে। তা সত্ত্বেও আমজনতার মুখে ভোট নিয়ে কোথাও কোনও আলোচনা, তরজা নেই।  
বিশদ

প্লাস্টিক ব্যবহার করলে ব্যবসায়ীদের পাশাপাশি জরিমানা করা হোক ক্রেতাদেরও, মালদহে দাবি বণিকসভার 

সংবাদদাতা, গাজোল: ইংলিশবাজার শহরের ক্রেতারা সতর্ক ও সচেতন হলে, তবেই কমবে অবৈধ প্লাস্টিকের ব্যবহার, দাবি করেছেন শহরের বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা। তৃণমূল পরিচালিত পুরবোর্ডের পক্ষ থেকে ইংলিশবাজার শহরজুড়ে অবৈধ প্লাস্টিকের বিরুদ্ধে অভিযান চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সপ্তাহ থেকে সেই অভিযান শুরু হবে। 
বিশদ

মাটিগাড়ায় নাবালিকার যৌন নির্যাতনকাণ্ডে ধৃত আরও ১, অভিযুক্ত দু’জনের জেল হেফাজত 

বিএনএ, শিলিগুড়ি: নাবালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগে ধৃত ম্যাক্সিক্যাব চালক ও খালাসিকে ঘিরে উত্তেজনা ছড়াল শিলিগুড়ি মহকুমা আদালতে। বৃহস্পতিবার ধৃতদের আদালতে তোলা হয়। তখন বাগডোগরার নির্যাতিতা নাবালিকার প্রতিবেশীরা তুমুল বিক্ষোভ দেখান। ধৃতদের কঠোর শাস্তির দাবি তুলেছেন বিক্ষোভকারীরা। 
বিশদ

কিশোর খুনে অভিযুক্ত ধরা পড়েনি
পলাশবাড়ি হাটে অবৈধ মদ, গাঁজার ঠেক বন্ধের দাবি 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের পলাশবাড়িতে গতমাসে কিশোর অমিত বর্মনকে(১৫) পাথর দিয়ে মাথা থেঁতলে খুন করা হয়েছিল। ওই খুনের ঘটনায় অভিযুক্তদের ধরার দাবিতে ও পলাশবাড়ি হাটে বেআইনি মদ বিক্রি বন্ধ করতে স্থানীয় নাগরিক মঞ্চ আন্দোলনে নেমেছে। 
বিশদ

জেলা প্রশাসনের আধিকারিকরা কে কোন গ্রামে যাবেন, তালিকা চূড়ান্ত আলিপুরদুয়ারে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মানুষের সমস্যা বুঝতে ও সরকারি প্রকল্পের কাজ নিয়ে সরাসরি মানুষের অভিযোগ শুনতে আলিপুরদুয়ার জেলা প্রশাসনের ১৮ জন আধিকারিক গ্রামে গিয়ে রাত কাটাবেন। প্রশাসনিক আধিকারিকদের মধ্যে কে কবে জেলার কোন গ্রামে যাবেন তার রুটিন চূড়ান্ত হয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নবদ্বীপ: রাস উৎসবকে সামনে রেখে নবদ্বীপে ফেরিঘাটগুলিতে নিরাপত্তা বাড়ানো হল। রাসের দিনগুলিতে ফেরিঘাট দিয়ে কয়েক লক্ষ মানুষের আনাগোনা লেগে থাকে। ফলে তাদের পারাপার ও নিরাপত্তা নিয়ে নবদ্বীপের ফেরিঘাট কর্তৃপক্ষ উদ্যোগী হয়েছেন। পাশাপাশি নবদ্বীপ পুরসভা ও ব্লক প্রশাসনও এনিয়ে তৎপর। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার ...

 বিএনএ, বারাকপুর: বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের গড় ভাটপাড়া পুরসভার আরও পাঁচ বিজেপি কাউন্সিলার তৃণমূলের দিকে পা বাড়িয়ে রাখলেন। তাঁরা যে কোনও দিন ঘরে ফিরতে পারেন ...

রাঁচি, ৭ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডের গিরিডিতে এক মহিলার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারের দাবি, না খেতে পেয়ে তিনি মারা গিয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফে অনাহারে মৃত্যুর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM