Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নিশীথের বাড়ির কাছেই ব্যাপক মারধর তৃণমূল কর্মীকে 

বিএনএ, কোচবিহার: জেলায় বিজেপির গান্ধী সংকল্প যাত্রার মাঝেই কোচবিহারের সংসদ সদস্য নিশীথ প্রামাণিকের বাড়ির কাছেই এক তৃণমূল কর্মীকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল গেরুয়া শিবিরের বিরুদ্ধে। গুরুতর আহত অবস্থায় ওই তৃণমূল কর্মীকে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে। আহত কর্মীর নাম অনন্ত বর্মন। বুধবার সন্ধ্যায় ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের ভেটাগুড়ি বাজার সংলগ্ন এলাকায় তাঁকে মারধর করা হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বিজেপি অবশ্য তাদের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ অস্বীকার করেছে। তাদের দাবি, ইচ্ছে করেই সংসদ সদস্যের বাড়ির এলাকাকে তৃণমূল কংগ্রেস অশান্ত করতে চাইছে।
ভেটাগুড়ি-১ ও ২ গ্রাম পঞ্চায়েত দু’টি পঞ্চায়েত নির্বাচনের সময়ে তৃণমূল কংগ্রেস দখল করেছিল। লোকসভা নির্বাচনের পর ওই দু’টি গ্রাম পঞ্চায়েত দখল করে নেয় বিজেপি। সম্প্রতি তৃণমূল আবার ওই দু’টি গ্রাম পঞ্চায়েত বিজেপির হাত থেকে উদ্ধার করেছে। এই সব ঘটনাকে কেন্দ্র করে এলাকায় একটা উত্তেজনা আগে থেকেই রয়েছে।
তৃণমূল কংগ্রেসের সিতাই বিধানসভা এলাকার কনভেনার নুর আলম হোসেন বলেন, আমাদের ওই কর্মী বাইকে চেপে তাঁর আরও দুই সঙ্গীর সঙ্গে যাচ্ছিলেন। কোচবিহারের সংসদ সদস্যের বাড়ির কাছেই তাঁকে ব্যাপক মারধর করা হয়। তাঁর মাথার তিন জায়গায় ফেটে গিয়েছে। পা ভেঙে গিয়েছে। বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এসব করেছে। ওরা চক্রান্ত করে এলাকায় ভয়ের পরিবেশ সৃষ্টি করছে।
বিজেপির জেলা সভানেত্রী মালতি রাভা রায় বলেন, ভেটাগুড়িতে আমাদের কর্মীরাই বাড়িছাড়া আছেন। তৃণমূল বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিচ্ছে। ওই ঘটনা তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বের ফল। ভেটাগুড়িতে যেহেতু সংসদ সদস্যের বাড়ি, সেই কারণেই তৃণমূল কংগ্রেস এসব করছে। কোনও সাংসদ কি কখনও নিজের বাড়ির এলাকায় অশান্তি চাইবেন?
তৃণমূল কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, আহত ব্যক্তি তাঁর সঙ্গীদের সঙ্গে ওই এলাকায় একটি অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন। সেই সময়েই তাঁকে আক্রমণ করা হয়। ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করা হয়েছে। রড দিয়ে পায়ে মারা হয়েছে। ওই ব্যক্তি এলাকায় সক্রিয় তৃণমূল কর্মী বলে পরিচিত। তাঁর মা এক সময়ে এলাকায় পঞ্চায়েত সদস্যা ছিলেন। মারধরের পরে ওই ব্যক্তি ঘটনাস্থলেই পড়ে ছিলেন। তাকে সেখান থেকে উদ্ধার করে প্রথমে দিনহাটা মহকুমা হাসপাতাল ও পরে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।
দীর্ঘ দিন থেকেই ভেটাগুড়ির বিভিন্ন এলাকায় নানা ধরণের গন্ডগোল, মারপিট, রাজনৈতিক সংঘর্ষ ঘটেই চলেছে। কিছু দিন আগেই এখানে পুলিসের গাড়ি লক্ষ্য করে বোমা ও গুলি ছোঁড়ার অভিযোগ উঠেছিল। তৃণমূল কংগ্রেসের দাবি, এই ঘটনায় ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের এক কর্তার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। তার পর থেকে তিনি ফেরার রয়েছেন। এই পরিস্থিতিতে গ্রাম পঞ্চায়েত অফিসে বিভিন্ন কাজে এসে মানুষকে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এই নিয়ে তাঁরা আন্দোলনে শামিলও হয়েছেন। এরই মাঝে ভেটাগুড়িতে তৃণমূল কংগ্রেস কর্মীকে মারধরের ঘটনায় এলাকায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে।
 

18th  October, 2019
বামপ্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান শহরের বুদ্ধিজীবীদের

কেন্দ্রের শাসকদলের হাতে দেশের গণতন্ত্র বিপন্ন। তাঁরা একমেরু ভারত নিয়ে আসতে চাইছে। ফলে দেশে যে বিভিন্ন ধর্মালম্বী মানুষের বসবাস তা বিপন্ন হচ্ছে।
বিশদ

তিন স্পর্শকাতর বিধানসভায় তিনজন করে ব্যয় সংক্রান্ত পর্যবেক্ষক নিয়োগ

দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রের অন্তর্গত তিনটি বিধানসভাকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। ভোটে টাকা খরচের বিষয়ে ওই তিন বিধানসভা এলাকায় ‘বেনিয়ম’ রুখতে কমিশন ইতিমধ্যে পদক্ষেপ নিয়েছে।
বিশদ

মন্ত্রী অনুরাগ ঠাকুরের বৈঠকের পরও শিলিগুড়িতে পদ্মের কোন্দল অব্যাহত

রাজ্য থেকে কেন্দ্র। দলের সর্বস্তরের নেতারা দফায় দফায় ঐক্যের বার্তা দিলেও শিলিগুড়িতে পদ্ম শিবিরের কোন্দল এখনও মেটেনি বলেনি বলে অভিযোগ। এখনও বহু নেতা-কর্মী নিষ্ক্রিয়। কেউ কেউ ময়দানে নামলেও অন্তর্ঘাত করতে পারেন বলে আশঙ্কা
বিশদ

ভোটের দিন উদয়নকে নজরবন্দি করার আর্জি নিশীথের

নির্বাচনের দিন (১৯ এপ্রিল) উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহের গতিবিধি নিয়ন্ত্রণ করুক কমিশন। ওই দিন তাঁকে তাঁর বুথ এলাকার মধ্যেই থাকতে বলা হোক। নির্বাচন কমিশনের কাছে এই মর্মে আবেদন জানালেন কোচবিহারের বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিক।
বিশদ

পাহাড়ে প্রচার তৃণমূল প্রার্থী গোপাল লামার, ভাসলেন জনজোয়ারে

দার্জিলিং আসনে তৃণমূল প্রার্থী গোপাল লামা বুধবার দিনভর পাহাড়ে প্রচার করলেন। প্রথমদিনের প্রচারে জনজোয়ারে ভাসলেন প্রার্থী। মিছিল থেকে বিজেপিকে বর্জনের ডাক দিলেন তিনি। অন্যদিকে, গোপালের পাহাড়ে প্রচারের দিনেই ভাঙল বিরোধী শিবিরের ঘর। 
বিশদ

প্রথম দফায় তিনটি আসনেই জিতবে তৃণমূল, দাবি কুণালের

প্রথম দফায় আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি তিনটি কেন্দ্রে ভোট। উত্তরের এই তিন কেন্দ্রেই বিপুল ভোটে জিতবে তৃণমূল। বুধবার শহরে তৃণমূলের নির্বাচনী কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে একথা বলেন দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।
বিশদ

শেষদিনেও ভেটাগুড়িতে উত্তেজনা তৃণমূলের প্রচার গাড়ি ভাঙচুর, জখম ১

ভোটপ্রচারের শেষদিনেও অশান্ত  ভেটাগুড়ি। বুধবার দুপুরে দিনহাটার ভেটাগুড়িতে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের খাসতালুকে তৃণমূলের প্রচারের গাড়িতে হামলা ও তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। 
বিশদ

শেষবেলায় জমজমাট ভোটপ্রচার

কাল, শুক্রবার উত্তরের তিন কেন্দ্রে প্রথম দফার ভোটগ্রহণ। বুধবার বিকেলে ওই কেন্দ্রগুলিতে শেষ হয় প্রচার। শেষবেলায় কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে জমজমাট ছিল প্রচারপর্ব।
বিশদ

মিছিল, দেওয়াল লিখনে ভাটা, জোরদার প্রচার সোশ্যাল মিডিয়ায়

পাড়ায় পাড়ায় নেই মিছিল, বাড়ি বাড়ি বৈঠক। কমে গিয়েছে আগের মতো ছড়া কেটে দেওয়াল লিখনও। পাড়ায় গলিতে আর সেভাবে দেখা যায় না চেন ফ্ল্যাগ। সমস্ত রাজনৈতিক দলের প্রচারে এখন অন্যতম ভরসা ডিজিটাল মাধ্যম।
বিশদ

বিদ্যুত্ বিভ্রাট হলে আঁধারে ডুবে থাকে তপন হাসপাতাল

দীর্ঘদিন জেনারেটর নেই। টর্চ লাইট জ্বালিয়ে পরিষেবা দিচ্ছেন চিকিৎসক। পেশেন্ট দেখছেন টর্চ লাইট জ্বালিয়ে। লোডশেডিং হলেই অন্ধকারে ডুবে যায় তপন গ্রামীণ হাসপাতাল চত্বর। চত্বর
বিশদ

অস্বাভাবিক মৃত্যু

গাজোলের এক বধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বুধবার তাঁর দেহ ময়নাতদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে নিয়ে যাওয়া হয়েছে।
বিশদ

করণদিঘিতে প্রচারে আসতে পারেন রাহুল

ভিক্টরের হয়ে প্রচারে রায়গঞ্জে আসতে পারেন রাহুল গান্ধী। তিনি করণদিঘিতে নির্বাচনী জনসভা করবেন। যদিও সভার দিন এখনও চূড়ান্ত হয়নি। কংগ্রেস সূত্রে খবর, ২০ থেকে ২২ এপ্রিলের মধ্যেই রাহুল এখানে জনসভা করবেন
বিশদ

আজ হরিরামপুর, ইসলামপুরে সভা মুখ্যমন্ত্রীর, জোর প্রস্তুতি

আজ, বৃহস্পতিবার বালুরঘাটের প্রার্থী বিপ্লব মিত্রের সমর্থনে হরিরামপুরে সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিপ্লবের বিধানসভা কেন্দ্র হরিরামপুরের হাসপাতাল সংলগ্ন মাঠে দুপুর ১ টায় সভা ঘিরে প্রস্তুতি তুঙ্গে।
বিশদ

বিধানসভার কৌশল ধরে রেখে বালুরঘাট জয়ের ছক তৃণমূলের

বিধানসভা ভোটের ফলের নিরিখে বালুরঘাট লোকসভা কেন্দ্রে বিপুল ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেস। ৭ টি বিধানসভা কেন্দ্রে প্রায় ৮৮ হাজার ভোটে এগিয়ে শাসক দল।
বিশদ

Pages: 12345

একনজরে
পিছনে লেগে রয়েছে ইডি। চীনা ভিসা দুর্নীতি মামলায় ৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে চার্জশিটও জমা পড়েছে আদালতে। রাহুল গান্ধী সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সমালোচনা ...

২০১৯ সালের লোকসভা নির্বাচনে শ্রীরামপুর লোকসভায় জিতেছিল তৃণমূল কংগ্রেস। সাত বিধানসভার মধ্যে একমাত্র শ্রীরামপুরেই লিড পাননি ঘাসফুলের দাপুটে প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। যদিও এই কেন্দ্রে পুরনো ...

আকাশপথে ইউক্রেনে হামলা চালাল রাশিয়া। এবার বেলারুশ সীমান্তবর্তী চেরনিহিভ শহরের একটি আটতলা ভবনকে নিশানা করে মিসাইল ছোড়ে পুতিনের দেশ। এই হামলায় ১৩ জন সাধারণ নাগরিক ...

এরাজ্যে প্রায় ৫০০ কোটি টাকা বিনিয়োগে প্রথম কারখানা খুলবে মাদার ডেয়ারি। তা থেকে সরাসরি কর্মসংস্থান হতে পারে প্রায় ৪০০। কেন্দ্রীয় সরকারের ন্যাশনাল ডেয়ারি ডেভেলপমেন্ট বোর্ডের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

রাজনীতিক ও পেশাদারদের ব্যস্ততা বাড়বে। বয়স্করা শরীর স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। ধনযোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ঐতিহ্য দিবস
১৮০৯: ইউরেশীয় কবি, যুক্তিবাদী চিন্তাবিদ ও শিক্ষক হেনরি লুই ভিভিয়ান ডিরোজিওর জন্ম
১৮৫৩: এশিয়ায় প্রথম ট্রেন চালু হয়
১৮৮৮: সাহিত্যিক হেমেন্দ্রকুমার রায়ের জন্ম
১৯১৬: অভিনেত্রী ললিতা পাওয়ারের জন্ম
১৯৩০: ব্রিটিশবিরোধী সশস্ত্র সংগ্রামে অংশ নিয়ে মাস্টারদা সূর্য সেনের নেতৃত্বে বিপ্লবীরা চট্টগ্রাম অস্ত্রাগার দখল করে
১৯৫৫ - নোবেল পুরস্কার বিজয়ী মার্কিন পদার্থ বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের মৃত্যু
১৯৫৮ - ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ম্যালকম মার্শালের জন্ম
১৯৬২: অভিনেত্রী পুনম ধিলনের জন্ম
১৯৬৩: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ফিল সিমন্সের জন্ম
১৯৭১: কলকাতায় বাংলাদেশ মিশনে প্রথমবারের মতো বাংলাদেশের পতাকা উত্তোলন
১৯৮০: জিম্বাবুইয়ে স্বাধীনতা লাভ করে
১৯৮১: সুরকার, গীতিকার ও লোকগীতি শিল্পী তথা বাংলার লোকসঙ্গীতের প্রসারে ও প্রচারে যাঁর অবদান অসীম সেই নির্মলেন্দু চৌধুরীর মৃত্যু
১৯৮৬:  স্বাধীনতা আন্দোলনের একজন ব্যক্তিত্ব, ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা, লোকসভার প্রাক্তন সদস্য অতুল্য ঘোষের মৃত্যু
১৯৯২: ক্রিকেটার কেএল রাহুলের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  April, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী ৩০/৩৫ অপরাহ্ন ৫/৩২। অশ্লেষা নক্ষত্র ৬/৩৮ দিবা ৭/৫৭। সূর্যোদয় ৫/১৭/৪৩। সূর্যাস্ত ৫/৫৪/১৬। অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/১ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২০ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/৪৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১/০ মধ্যে। 
৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী রাত্রি ৭/৫। অশ্লেষা নক্ষত্র দিবা ৯/৫২। সূর্যোদয় ৫/১৮, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৬ গতে ৫/৫৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৭ গতে ১/২ মধ্যে। 
৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কপ্টারে করে পুরাতন মালদহে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:18:28 PM

৪০৬ পয়েন্ট পড়ল সেনসেক্স

03:36:13 PM

পূঃ বর্ধমানের জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে কালনায় গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

02:56:28 PM

বিজেপি হটাও, দেশ বাঁচাও: মমতা

02:45:58 PM

মোদি জিতলে এটাই শেষ নির্বাচন: মমতা

02:39:36 PM

রাজ্য ৫০ দিনের কাজের গ্যারান্টি দিয়েছে: মমতা

02:37:39 PM