Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নির্মাণের ৬ মাসের মধ্যেই বালুরঘাট শহরে ভেঙে গেল বিশ্ববাংলার মূর্তি 

সংবাদদাতা, হরিরামপুর: সৌন্দর্যায়নের জন্য বালুরঘাট শহরের থানা রোডে নির্মিত বিশ্ববাংলার মূর্তি ভেঙে পড়ল। দক্ষিণ দিনাজপুরের জেলা সদর শহরে পুরসভার উদ্যোগে থানা রোডে রাস্তার মাঝে ডিভাইডারের উপর ছয় মাস আগে বেশ কয়েকটি মূর্তি বসানো হয়েছিল। এদিন দুপুরে আচমকাই বিশ্ববাংলার লোগো দেওয়া মূর্তি হেলে পড়ে যায়। বিষয়টি প্রকাশ্যে আসতেই এনিয়ে শহরের বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও বালুরঘাট পুরসভার প্রশাসক ঘটনার তদন্ত করে উপযুক্ত পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন। তৈরির ছয় মাসের মধ্যেই বিশ্ববাংলার মূর্তি ভেঙে যাওয়ায় বিরোধী রাজনৈতিক দলগুলি সমালোচনায় সরব হয়েছে। তাদের দাবি, বর্তমানে সমস্ত সরকারি কাজই নিম্নমানের করা হচ্ছে।
বালুরঘাট পুরসভার প্রশাসক তথা মহকুমা শাসক ঈশা মুখোপাধ্যায় বলেন, আমি বিষয়টি শুনেছি। থানা রোড ও আশপাশের এলাকায় সৌন্দর্যায়নের জন্য পুরসভার তরফে ডিভাইডারের মাঝে কয়েকটি মূর্তি বসানো হয়েছিল। যে মূর্তিতে বিশ্ববাংলার লোগো ছিল সেটি ভেঙে গিয়েছে। কী করে মূর্তিটি ভাঙল তা খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দিয়েছি। রাস্তায় অনেক তার যাওয়ার ফলে হয়ত কোনওভাবে টান পড়ায় এমন ঘটনা ঘটেছে। পুরসভার পক্ষ থেকে দ্রুত মূর্তিটি ঠিক করা হবে। ভবিষ্যতে যাতে এধরনের ঘটনা না ঘটে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
বালুরঘাট লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য বিজেপির সুকান্ত মজুমদার বলেন, বালুরঘাট পুরসভায় প্রশাসক বসিয়ে শহরে অচলাবস্থা চলছে। পুরসভার ভূমিকা নিয়ে ক্ষুব্ধ শহরবাসী। শহরের বুকে থাকা বিশ্ববাংলার মূর্তি ভেঙে পড়েছে। বাংলার গণতন্ত্র যেমন ভাবে ভেঙে পড়েছে তেমন করেই সব ভাঙছে। মূর্তি তৈরি কতটা নিম্নমানের কাজ হয়েছে এই ঘটনা তার জ্বলন্ত উদাহরণ। বর্তমান রাজ্য সরকার গণতন্ত্র ব্যবস্থা মানে না। নিজেদের ইচ্ছামতো প্রশাসক বসিয়ে নিজেদের আখের গোছাচ্ছে। যার জবাব দেওয়ার জন্য শহরবাসী তৈরি রয়েছেন।
বালুরঘাট সদরে জেলাশাসকের দপ্তরের সামনেই নির্মাণের ছয় মাসের মধ্যেই বিশ্ববাংলা মূর্তিটি ভেঙে পড়ায় শহর জুড়ে শোরগোল পড়েছে।
যদিও বালুরঘাট পুরসভার পক্ষ থেকে দ্রুত মূর্তি সংস্কার করে শহর সৌন্দর্যায়নের কাজে বিশেষ নজর দেওয়া হবে বলে জানানো হয়েছে।  
11th  October, 2019
গীতালদহে ইয়াবা ট্যাবলেট সহ ধৃত ২ 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার গীতালদহে ইয়াবা ট্যাবলেট সহ দুই যুবককে পুলিস গ্রেপ্তার করেছে। শনিবার সন্ধ্যায় গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে দিনহাটা-১ ব্লকের খারিজা গীতালদহ থেকে তাদের ধরা হয়। 
বিশদ

আজ থেকে স্নাতকের চূড়ান্ত বর্ষের
পরীক্ষার খাতা দেওয়া শুরু 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: আজ, সোমবার থেকে কলেজগুলিতে তৃতীয় বর্ষের পরীক্ষার খাতা দেওয়া শুরু হবে। জলপাইগুড়ি শহরের বিভিন্ন কলেজে আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত এই খাতা দেওয়া চলবে।  
বিশদ

বেসরকারিকরণের বিরুদ্ধে
তৃণমূলের বিক্ষোভ উত্তরবঙ্গে 

নিজন্ব প্রতিনিধি, জলপাইগুড়ি ও কোচবিহার: রেল সহ বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণ ও কর্মী সঙ্কোচনের প্রতিবাদে জলপাইগুড়ি শহরের বিক্ষোভ কর্মসূচি পালন করল টাউন ব্লক তৃণমূল কংগ্রেস কমিটি।  
বিশদ

জলপাইগুড়ির বিভিন্ন নদী থেকে
দেদার বালি পাথর তোলা হচ্ছে 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে বিভিন্ন নদীঘাট থেকে বেআইনি ভাবে দেদার বালি পাথর তোলা হচ্ছে। এভাবে বালি পাথর তোলা রুখতে রবিবার যৌথভাবে অভিযান করল জলপাইগুড়ি সদর ব্লকের ভূমি ও ভূমি রাজস্ব দপ্তর ও কোতোয়ালি থানার পুলিস। 
বিশদ

শিলিগুড়িতে করোনায় মৃত ৩ 

সংবাদদাতা, শিলিগুড়ি: করোনা ভাইরাসে রবিবার শিলিগুড়িতে তিনজনের মৃত্যু হয়েছে। তিনজনই কাওয়াখালির কোভিড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। প্রথমজন শিলিগুড়ি পুরসভার ৪৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ছিলেন।  
বিশদ

দিনহাটা মহকুমায় একটিই
কলেজ, সমস্যায় বহু ছাত্রছাত্রী 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা মহকুমায় একটিই মাত্র কলেজ। তাই উচ্চ মাধ্যমিক পাশের পর ভর্তি নিয়ে ছাত্রছাত্রীরা সমস্যায় পড়ছেন। এই সমস্যা সমাধানে মহকুমায় আর একটি কলেজ স্থাপনের দাবি দীর্ঘ দিনের। কিন্তু সেই দাবি এখনও পূর্ণ না হওয়ায় হতাশ মহকুমার ছাত্রছাত্রী, অভিভাবক থেকে শুরু করে শিক্ষা মহল।  
বিশদ

শিলিগুড়িতে টয়লেটহীন বাড়ির সংখ্যা বহু
নির্মল শহরের তকমা পেতে নাগরিকদের কাছ
থেকে ঘোষণাপত্র সংগ্রহ করবে পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: বাড়িতে টয়লেট আছে কি? নাকি নেই? পুরসভাকে তা জানাতে হবে বাসিন্দাদের। নির্দিষ্ট ঘোষণাপত্রে। নির্মল শহরের তকমা পেতে টয়লেটের ব্যবহার নিয়ে নাগরিকদের কাছ থেকে সেই ঘোষণাপত্র সংগ্রহ করবে শিলিগুড়ি পুরসভা।  
বিশদ

গৌড়বঙ্গজুড়ে তৃণমূলের বিক্ষোভ
ও প্রতিবাদ কর্মসূচি পালিত 

সংবাদদাতা, পুরাতন মালদহ, হরিশ্চন্দ্রপুর, গঙ্গারামপুর ও ইটাহার: কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে পুরাতন মালদহ শহর ও গ্রামে পথসভা ও বিক্ষোভ মিছিল করল তৃণমূল কংগ্রেস। 
বিশদ

ভোটে লড়াই নিয়ে প্রস্তুতি বৈঠক

সংবাদদাতা, মালদহ: আগামী বিধানসভা নির্বাচনে পূর্ণ শক্তি নিয়ে লড়াই করার প্রস্তুতি নিচ্ছে কামতাপুর পিপলস পার্টি ইউনাইটেড। রবিবার সংগঠনের এক সভায় দলের রাজনৈতিক অভিমুখ নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।  
বিশদ

এক লক্ষেরও বেশি করোনা
পরীক্ষা করল মালদহ মেডিক্যাল 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল এক লক্ষ করোনা পরীক্ষার রেকর্ড গড়ল। সংখ্যার বিচারে উত্তরবঙ্গের মধ্যে মালদহ মেডিক্যাল কলেজ করোনা পরীক্ষার দ্বিতীয় স্থানে রয়েছে বলে মেডিক্যাল কর্তৃপক্ষের দাবি।
বিশদ

মিছিলে টাকা দিয়ে লোক এনেছে কানাইয়া,
করিমের অভিযোগে চাঞ্চল্য ইসলামপুরে 

সংবাদদাতা, ইসলামপুর: মিছিলে টাকা খরচ করে লোক আনছে তৃণমূল। রবিবার ইসলামপুরে এই অভিযোগ তুললেন তৃণমূলেরই বিধায়ক আবদুল করিম চৌধুরী। তাঁর অভিযোগের নিশানায় ছিলেন দলের জেলা সভাপতি তথা ইসলামপুর পুরসভার প্রশাসক কানাইয়ালাল আগরওয়াল।  
বিশদ

করণদিঘিতে বিষক্রিয়ায় চাষির মৃত্যু 

সংবাদদাতা, রায়গঞ্জ: শনিবার রাতে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে চিকিৎসাধীন এক ব্যক্তির মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম পাগলা বেসরা(৩৮)।  
বিশদ

কিশোরীকে উদ্ধার করল পুলিস
 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের হরিশ্চন্দ্রপুর থানার সালালপুর থেকে রবিবার এক কিশোরীকে উদ্ধার করল পুলিস। সেই কিশোরীকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরীর নাম টুকিয়া খাতুন। 
বিশদ

দলের কোন্দলে অতিষ্ঠ, পদ ছাড়ার
হুমকি দিয়ে চিঠি তৃণমূল প্রধানের 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দলীয় কোন্দলে তিতিবিরক্ত হয়ে এবার পদ থেকেই ইস্তফা দেওয়ার হুমকি দিলেন কুশমণ্ডির করঞ্জি গ্রাম পঞ্চায়েতের প্রধান স্মৃতিকণা দেবশর্মা সরকার। সেইসঙ্গে তাঁর স্বামী সুবীর সরকারও দলীয় পদ ছাড়ার ইচ্ছাপ্রকাশ করেছেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
রোম: ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন রাফায়েল নাদাল। তবে ফাইনালে উঠেছেন নোভাক জকোভিচ। এর আগে রোমের এই টুর্নামেন্টে ন’বার চ্যাম্পিয়ন হয়েছেন স্প্যানিশ তারকা নাদাল।   ...

নয়াদিল্লি: রবিবার ডিজেলের দাম ফের কমল দেশজুড়ে। এই নিয়ে গত চার দিনে ডিজেলের দাম লিটার প্রতি প্রায় ১ টাকা হ্রাস পেল। এদিন দিল্লিতে ডিজেলের দাম ২৪ পয়সা কমে হয়েছে ৭১ টাকা ৫৮ পয়সা।  ...

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে জাতীয় সড়কের ধার থেকে চুরি যাওয়া একটি লরি উত্তর ২৪ পরগনা জেলা থেকে উদ্ধার করল পুলিস। বুধবার রাতে পায়রাডাঙায় জাতীয় সড়কের ধারের একটি পেট্রল পাম্পের পাশ থেকে ১২ চাকার ওই লরিটি চুরি যায়।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসির অফিসার বলে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করল জোড়াসাঁকো থানার পুলিস। ধৃতের নাম মোহাম্মদ সুলেমান। বাড়ি তিলজলা এলাকায়। তার কাছ থেকে উদ্ধার হয়েছে সিইএসসির জাল রসিদ।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধাবিঘ্ন। হঠাকারী সিদ্ধান্তের জন্য আপশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  September, 2020

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, পঞ্চমী ৪৫/৩৬ রাত্রি ১১/৪৩। বিশাখানক্ষত্র ৩৮/২১ রাত্রি ৮/৪৯। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ দিবা
৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ১১/৬ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে।  
৪ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, চতুর্থী দিবা ৭/৩৭ পরে পঞ্চমী শেষরাত্রি ৫/১৭। বিশাখানক্ষত্র রাত্রি ৩/১। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩২ গতে ৪/২ মধ্যে। কালরাত্রি ১০/১ গতে ১১/৩১ মধ্যে।  
মোসলেম: ৩ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কলকাতায় ভারী বৃষ্টির পূর্বাভাস 
ঘনীভূত হয়েছে গভীর নিম্নচাপ। সর্তকতা জারি হয়েছে রাজ্যজুড়ে। কলকাতাতেও মঙ্গলবার ...বিশদ

08:58:46 AM

ইতিহাসে আজকের দিনে 
আন্তর্জাতিক শান্তি দিবস১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ...বিশদ

08:47:39 AM

আজ আইপিএল-এ
 

আইপিএল-এ আজ মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ...বিশদ

08:45:00 AM

কলেজে ভর্তির সময়সীমা বৃদ্ধি পেয়ে ৩০ অক্টোবর 
কলেজগুলিতে স্নাতকস্তরে ভর্তির সময়সীমা বৃদ্ধি করল রাজ্য সরকার। রবিবার শিক্ষামন্ত্রী ...বিশদ

08:45:00 AM

গর্ভের সন্তান ছেলে কি না জানতে স্ত্রীর পেট কাটল যুবক, গ্রেপ্তার 
পুরুষতান্ত্রিক মানসিকতার আরও এক ঘৃণ্য নজির সৃষ্টি করল উত্তরপ্রদেশের বুদানের ...বিশদ

08:45:00 AM

হাতি সাফারি আপাতত বন্ধ থাকবে 
কোভিড-১৯ আবহে জঙ্গল খোলার ১৫ দিন পর রিভিউ মিটিংয়ে পরিস্থিতি ...বিশদ

08:25:00 AM