Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রোদ-বৃষ্টির লুকোচুরিতে পুজো কাটল চার জেলায় 

বাংলা নিউজ এজেন্সি: আবহাওয়ার খামখেয়ালিপনা ও রোদ-বৃষ্টির লুকোচুরির মধ্যেই পুজোর চার দিন কাটালেন উত্তরের চার জেলা আলিপুরদুয়ার, শিলিগুড়ি, কোচবিহার ও জলপাইগুড়ির বাসিন্দারা। আলিপুরদুয়ার ও কোচবিহারে একমাত্র নবমীর রাতের বৃষ্টিতে দর্শনার্থীদের প্রতিমা দেখার আনন্দে তাল কেটেছিল। সমস্যায় পড়তে হয়েছিল পুজো উদ্যোক্তাদেরও। অন্যদিকে, বৃষ্টি না হওয়ায় জলপাইগুড়িতে অবশ্য দর্শনার্থীরা পুজোর চার দিনই মণ্ডপে মণ্ডপে ঘুরে চুটিয়ে প্রতিমা দর্শনের আনন্দ উপভোগ করেছেন। তবে আবহাওয়ার এই খামেখেয়ালিপনার ফলে শীতের আমেজ থাকায় চার জেলার প্রতিটি মণ্ডপেই দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল।
কোচবিহারে সপ্তমী ও অষ্টমীতে আবহাওয়া ছিল মনোরম। বৃষ্টিরও ভ্রূকুটি ছিল না। ফলে ওই দুই দিন কোচবিহার জেলা শহর ও ব্লক সদর শহরগুলির বিগ বাজেটের পুজো মণ্ডপগুলিতে উপচে পড়া ভিড় দেখা গিয়েছিল। নবমীর বিকালে ও সন্ধ্যায় দর্শনার্থীরা প্রবল উৎসাহে প্রতিমা দেখার জন্য বাড়ি থেকে বেরিয়েছিলেন। সবই ঠিকঠাক এগোচ্ছিল। কিন্তু রাত আটটার পর আবহাওয়া খারাপ হওয়ায় দর্শনার্থীদের নবমীর রাতের আনন্দে ব্যাঘাত ঘটে। কিন্তু উৎসবপিপাসু মানুষকে প্রতিমা দেখার আনন্দ উপভোগ করা থেকে আটকানো যায়নি। অনেকেই ছাতা মাথায় দিয়ে মণ্ডপে মণ্ডপে ঘুরে প্রতিমা দেখেছেন।
দশমীতে কোচবিহারে বিসর্জনের দিন অবশ্য বৃষ্টি হয়নি। ফলে কোচবিহারে বিসর্জন নির্বিঘ্নেই হয়। তোর্সা নদীর আশ্রম ঘাটে ৪০, ঘুঘুমারী ঘাটে ৩০ ও বাবুরহাট ঘাটে ১৫টি প্রতিমার বিসর্জন হয়।
একইভাবে নবমীর রাত ছাড়া আলিপুরদুয়ারেও পুজোর বাকি তিন দিন বৃষ্টি হয়নি। আলিপুরদুয়ারে নবমীতে রাত ১০টার পর থেকেই বৃষ্টি শুরু হলে দর্শনার্থীদের প্রতিমা দেখার আনন্দে ব্যাঘাত ঘটে। সমস্যায় পড়েন পুজো উদ্যোক্তারাও। বৃষ্টির জেরে আলিপুরদুয়ারে দর্শনার্থীদের নবমীর রাতের প্রতিমা দেখার আনন্দ ম্লান হয়ে পড়ে। তবে বৃষ্টি না হওয়ায় সপ্তমী ও অষ্টমীর রাতে আলিপুরদুয়ারের প্রতিটি মণ্ডপে জনজোয়ার দেখা যায়।
বৃষ্টি না হওয়ায় দশমীতে আলিপুরদুয়ারে বিসর্জনের শোভাযাত্রা দেখতে শহরের লাইফ লাইন বক্সা ফিডার রোড কার্যত দর্শনার্থীদের দখলে চলে যায়। তবে মঙ্গলবার আলিপুরদুয়ারে অধিকাংশ বিগ বাজেটের পুজো কমিটির প্রতিমার ভাসান হয়নি।
বৃষ্টি না হওয়ায় জলপাইগুড়িতে অবশ্য পুজোর চার দিনই দর্শনার্থীরা চুটিয়ে মণ্ডপে মণ্ডপে ঘুরে প্রতিমা দর্শন করেছেন। ফলে জলপাইগুড়িতে প্রতিটি মণ্ডপেই পুজোর ভিড় উপচে পড়েছে। পুজো উদ্যোক্তারাও জানিয়েছে, বৃষ্টি না হওয়ায় তাদের কোনও সমস্যায় পড়তে হয়নি। মঙ্গলবার শহরের ফুসফুস করলা নদীর বিভিন্ন ঘাটে বিসর্জন দেখতেও ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।
শিলিগুড়িতে অবশ্য ষষ্ঠী থেকেই হানা দিয়েছে বৃষ্টি। পুজোর চারদিনই কখনও না কখনও বৃষ্টি হয়েছে শিলিগুড়িতে। কখনও রাতের দিকে, কখনও সকালে, আবার কখনও দুপুরে ঠাকুর দেখার আনন্দে মাঝেমধ্যেই বাদ সেধেছে বৃষ্টি। তবে সেসব উপেক্ষা করেই চলেছে ঠাকুর দেখা। বৃষ্টির সময়ে রাস্তাঘাট ফাঁকা হয়ে গেলেও আবার বৃষ্টি থামতে না থামতেই ভিড় উপচে পড়েছে রাস্তায়।  

10th  October, 2019
ডালখোলায় অভিনন্দন যাত্রা
পুলিস নয়, ওয়াকি-টকি, লাঠি হাতে জাতীয় সড়কে টহল বিজেপি কর্মীদের 

কাজল মণ্ডল  ডালখোলা (ইসলামপুর), সংবাদদাতা: পুলিসের বিনা অনুমতিতে শনিবার ডালখোলায় বিজেপি’র অভিনন্দন যাত্রায় শামিল হলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মিছিলে পুলিসের বদলে বিজেপি কর্মীদেরই ওয়াকিটকি ও লাঠি হাতে জাতীয় সড়কের যানজট সামাল দিতে দেখা যায়। এনিয়ে শহরে বেশ চর্চা ছড়িয়েছে।  
বিশদ

সম্প্রতি ইটাহারে দুই জঙ্গি ধরা পড়ায় সাধারণতন্ত্র দিবসে বাড়তি সতর্কতা নিয়েছে রায়গঞ্জ পুলিস জেলা 

সংবাদদাতা, রায়গঞ্জ: বিগত কয়েকমাস আগে রায়গঞ্জ মহকুমা থেকে দুই জঙ্গিকে গ্রেপ্তার করেছিল এসটিএফ। সাধারণতন্ত্র দিবসের আগে সেই অভিজ্ঞতাই মাথাব্যথার কারণ হয়ে উঠেছে রায়গঞ্জ জেলা পুলিসের। দিনরাত নাকা চেকিং ও হোটেলে চলছে তল্লাশি। 
বিশদ

হাসপাতালের আউটডোরে ভিড়
পুরাতন মালদহে বিভিন্ন এলাকায় শিশু সহ ডায়ারিয়ায় আক্রান্ত বহু 

সংবাদদাতদা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ শহরের ঘরে ঘরে ডায়ারিয়ার প্রকোপ দেখা দিয়েছে। এপর্যন্ত অনেকেই আক্রান্ত হয়েছেন। বিশেষ করে শিশুরা এতে বেশি আক্রান্ত হচ্ছে। গত চার দিন ধরে বমির সঙ্গে ঘন ঘন শৌচাগারে যেতে হচ্ছে। 
বিশদ

ডালখোলা, ইসলামপুর পুরভোট নিয়ে কর্মীদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিলীপের 

সংবাদদাতা, ইসলামপুর: শনিবার সন্ধায় ডালখোলার গণনায়ক ভবনে ইসলামপুর ও ডালখোলা পুরসভা নির্বাচনের জন্য প্রস্তুতি বৈঠক হয়। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই সভায় উপস্থিতত ছিল। বিজেপি সূত্রে জানা গিয়েছে, দুই পুরসভা দখল নিতে এখন থেকেই কর্মীদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছেন দিলীপবাবু। 
বিশদ

সংরক্ষণের গেরোয় পড়ে স্ত্রীর সঙ্গে আসন বদলাতে চান নীহার ঘোষ 

বিএনএ, মালদহ: সংরক্ষণের গেরোয় পড়া তৃণমূল পরিচালিত রাজ্যের বিভিন্ন পুরসভার মেয়র অথবা চেয়ারম্যানকে পুনর্বাসনের কথা ঘোষণা করেছে শাসকদল। এই পরিস্থিতিতে ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ কোন ওয়ার্ডে দাঁড়ান তা নিয়ে শহরে গুঞ্জন শুরু হয়েছে। শহরবাসীর অনুমান, নীহারবাবুর ‘ঘরওয়াপসি’ হতে পারে।  
বিশদ

কোচবিহারে সেরা শিক্ষকের সম্মান পাচ্ছেন মাথাভাঙার সঞ্জীব রায় 

সংবাদদাতা, মাথাভাঙা: কোচবিহার জেলায় সেরা শিক্ষকের সম্মান পাচ্ছেন মাথাভাঙা শহরের বাসিন্দা পচাগড় জুনিয়ার বেসিক স্কুলের প্রধান শিক্ষক সঞ্জীব রায়। জেলার সেরা শিক্ষকের সম্মান পাওয়ায় খুশি এলাকার বাসিন্দা থেকে স্কুলের ছাত্রীছাত্রী, অভিভাবক সকলেই। সঞ্জীববাবু ২০০২ সালে প্রাথমিক শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন।  
বিশদ

তিনদিনে ধূপগুড়ি ও ময়নাগুড়িতে ৪৩টি ডাম্পার আটক 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বুধবার থেকে শুক্রবার রাত পর্যন্ত জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ও ময়নাগুড়ি থানার পুলিস জাতীয় ও রাজ্য সড়কে বিশেষ অভিযান চালিয়ে মোট ৪৩টি ডাম্পার আটক করে। বুধবার রাতে ময়নাগুড়ি থানার পুলিস অতিরিক্ত বোল্ডার বোঝাই করার অভিযোগে সাতটি ডাম্পার ধরে।  
বিশদ

শিলিগুড়ি পুরসভা দখল তৃণমূলের কাছে এবার চ্যালেঞ্জ 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: বিধানসভা ভোটের আগে সিপিএম নিয়ন্ত্রিত বামফ্রন্টের কব্জা থেকে শিলিগুড়ি পুরসভা ছিনিয়ে নেওয়াই তৃণমূল কংগ্রেসের কাছে এবার বড় চ্যালেঞ্জ। শহরের বেহাল নাগরিক পরিষেবা নিয়ে সরব হলেও ঘাসফুল শিবির অনেকটাই অগোছাল অবস্থায় রয়েছে। তাদের ভোট মেশিনারিও অনেকটাই দুর্বল।  
বিশদ

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সেমিনার শুরু 

সংবাদদাতা, ইটাহার: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সেন্টার ফর ফোকলোর স্টাডিজ ও কলকাতার প্রবহমান বাংলা চর্চার উদ্যোগে শনিবার বিশ্ববিদ্যালয়ে দু’দিনব্যাপী আন্তর্জাতিক সেমিনারের সূচনা হল।  
বিশদ

সাধারণতন্ত্র দিবস উপলক্ষে দিনভর নাকা চেকিং 

বাংলা নিউজ এজেন্সি: আজ, রবিবার সাধারণতন্ত্র দিবস উপলক্ষে উত্তরবঙ্গের কোচবিহার থেকে শিলিগুড়ি, আলিপুরদুয়ার থেকে জলপাইগুড়ি গোটা এলাকা কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে। ২৪ ঘণ্টা আগে থেকেই রেলস্টেশন, বাসস্ট্যান্ড সহ যেসব এলাকায় লোকজনের যাতায়াত বেশি হয় সেখানে পুলিস নাকা চেকিং শুরু করে।  
বিশদ

ভেটাগুড়িতে ৯০টি বোমা উদ্ধার করল পুলিস 

সংবাদদাতা, দিনহাটা: শনিবার দুপুরে ভেটাগুড়িতে পুকুর থেকে বস্তাভর্তি বোমা উদ্ধার হয়। ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের খারিজা বালাডাঙা গ্রামের শালমারার একটি পুকুর থেকে একসঙ্গে ৯০টি বোমা উদ্ধার হওয়ায় চাঞ্চল্য ছড়ায়। উদ্ধার হওয়া বোমাগুলি আনেকদিন ধরে জলের নিচে থাকায় সেগুলি নিষ্ক্রিয় ছিল। দিনহাটা থানার পুলিস এসে ওসব নিয়ে যায়। 
বিশদ

কোচবিহারে জাতীয় ভোটার দিবস পালিত 

সংবাদদাতা, দিনহাটা: শনিবার জাতীয় ভোটার দিবস উৎযাপন উপলক্ষে কোচবিহার জেলা প্রশাসনের উদ্যোগে স্কুল ছাত্রছাত্রীদের নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করা হয়। ওই শোভাযাত্রা কোচবিহার শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে।
 
বিশদ

মালদহে পালিত জাতীয় ভোটার দিবস 

সংবাদদাতা, ইংলিশবাজার: সারা দেশের সঙ্গে আজ শনিবার মালদহ জেলায় পালিত হল জাতীয় ভোটার দিবস। নতুন ভোটারদের ভোটদানে উৎসাহিত করার জন্য ২৫ জানুয়ারি জাতীয় ভোটার দিবস হিসেবে পালন করা হয়। এই বছর জাতীয় ভোটার দিবস প্রতিপালন দশম বর্ষে পড়ল। 
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যাল
ফেয়ারপ্রাইস শপে বহু ওষুধই অমিল, চড়া দামে বাইরে থেকে কিনতে হচ্ছে রোগীদের 

সংবাদদাতা, নকশালবাড়ি: সরকারি হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীদের বিনামূল্যেই সাধারণত ওষুধ মেলে। এরপরেও যেসব ওষুধ হাসপাতালের নির্দিষ্ট কাউন্টার থেকে পাওয়া যায় না ওসবের জেনেরিক নামের ওষুধ নির্দিষ্ট পরিমাণ ছাড়ে ফেয়ারপ্রাইস শপ থেকে রোগীর পরিবার সংগ্রহ করেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২৫ জানুয়ারি (পিটিআই): জাতীয় ভোটার দিবস উপলক্ষে শনিবার দেশের মানুষকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি কৃতজ্ঞতা জানালেন নির্বাচন কমিশনের প্রতি। নির্বাচনের প্রক্রিয়াকে আরও প্রাণোচ্ছ্বল করে তোলা ও আরও বেশি মানুষের অংশগ্রহণে কমিশনের ভূমিকার জন্য। ...

সংবাদদাতা, বর্ধমান: টেস্ট ক্রিকেটের আকর্ষণ ফিরিয়ে আনার জন্য উদ্যোগ আইসিসিকেই নিতে হবে। তা চারদিনের হোক বা পাঁচদিনের টেস্ট হোক। মানুষ টেস্টে ফল দেখতে চায়। নিস্ফলা ড্র দেখতে মানুষ মাঠে আসবে না। ফলটাই হল আসল। সেই জন্য চারদিন হোক বা পাঁচদিনের ...

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: খোদ গাইডই জালিয়াতির অভিযোগ এনেছেন। তাই এ বছর কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে এম ফিলের শংসাপত্র পাওয়া হচ্ছে না গবেষক কার্তিক নস্করের। দু’বছর ধরে এই অভিযোগের কোনও মীমাংসাও হয়নি। বাংলা বিভাগের গবেষক কার্তিকের দাবি, বোর্ড অব ডিসিপ্লিন বিষয়টি দেখছে। ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: যেসব শর্তে জলজীবন মিশন শুরু করতে চাইছে কেন্দ্রীয় সরকার, তাতে আপত্তি রয়েছে পশ্চিমবঙ্গ সরকারের। এদিকে, কেন জলজীবন মিশন, তা বোঝাতে কেন্দ্রীয় সরকারের জলশক্তি মন্ত্রকের একটি বড় টিম রাজ্যে আসতে চাইছে। ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সিনিয়র অফিসারদের ওই টিম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

সাধারণতন্ত্র দিবস
১৮৪১: আনুষ্ঠানিকভাবে হংকং দখল করল ব্রিটিশরা
১৯৩০: পরাধীন ভারতে এই দিনটিকে ‘পূর্ণ স্বরাজ দিবস’ বা ‘স্বাধীনতা দিবস’ হিসাবে ঘোষণা করল জাতীয় কংগ্রেস
১৯৫০: লাগু হল ভারতের সংবিধান। রাষ্ট্রপতি পদে রাজেন্দ্র প্রসাদ দায়িত্ব গ্রহণ করে সূচনা করলেন গণতন্ত্রের।
১৯৫৪: রাজনীতিবিদ মানবেন্দ্রনাথ রায়ের মৃত্যু
১৯৬৫- হিন্দিকে সরকারি ভাষা হিসেবে স্বীকৃতি দিল কেন্দ্র
১৯৯২: পরমাণু অস্ত্রের মাধ্যমে আমেরিকার বিভিন্ন শহরকে নিশানা করা থেকে রাশিয়া বিরত হবে বলে জানালেন বরিস ইয়েলৎসেন
২০০১: গুজরাতের ভুজে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হল প্রায় ২০ হাজার মানুষের
২০০৪: আফগানিস্তানের নয়া সংবিধানে স্বাক্ষর করলেন প্রেসিডেন্ট হামিদ কারজাই





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শুভেচ্ছা ও ছুটি

আজ রবিবার দেশের ৭১তম সাধারণতন্ত্র দিবস। এই উপলক্ষে বর্তমান পত্রিকার ...বিশদ

08:00:00 AM

পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

25-01-2020 - 09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

25-01-2020 - 09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

25-01-2020 - 09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

25-01-2020 - 08:05:00 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
আজ সিএএ, এনআরসি ইস্যু নিয়ে দলীয় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

25-01-2020 - 06:32:00 PM