Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পুজোর মণ্ডপে পাশাপাশি মোদি-দিদির ফ্লেক্স, জলপাইগুড়িতে জল্পনা 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি পান্ডাপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটির মণ্ডপে পাশাপাশি দেখা গিয়েছে দিদি-মোদির ফ্লেক্স। পুজো প্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি’র রাজ্য সভাপতি দিলিপ ঘোষের অভিনন্দনজ্ঞাপক ফ্লেক্সের পাশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জলপারইগুড়ি পুরসভার চেয়ারম্যান মোহন বোসের অভিনন্দন জানানো ফ্লেক্সও দেখা গিয়েছে পুজোর চারদিন। একই মণ্ডপে পাশাপাশি যুযুধান দুই রাজনৈতিক পক্ষের ফ্লেক্স ঘিরে জোর চর্চা রাজনৈতিক মহলে। আসন্ন পুরভোটের আগে সহাবস্থানের এই রাজনীতিই কি মুখ হবে জলপাইগুড়ির? যদিও এই ঘটনায় রাজনীতির রঙ দেখছে না কোনওপক্ষই। তবে রাজনৈতিক সম্প্রীতির বার্তা দিতেই এই পদক্ষেপ বলে পুজো উদ্যোক্তারা জানিয়েছেন। পুজা কমিটির সম্পাদক দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায় বলেন, আমাদের ক্লাবের পুজো সর্বজনীন পুজো। পুজো ও পুজোর উদ্বোধনকে ঘিরে অনেক জায়গায় রাজনীতি দেখা গিয়েছে। তাই আমরা রাজনৈতিক সম্প্রীতির বার্তা দিয়েছি। ক্লাবের সদস্যরা একাধিক রাজনৈতিক মতাদর্শে বিশ্বাসী। কিন্তু পুজোয় তার কোনও রেশ পড়তে দিইনি আমরা। দেশের প্রধান, রাজ্যে প্রধান, শহরের প্রধান—সবারই শুভেচ্ছা বার্তা সম্বলিত ফ্লেক্স টাঙিয়েছি।
তৃণমূল পরিচালিত জলপাইগুড়ি পুরসভার চেয়্যারম্যান মোহন বোস বলেন, এভাবে ফ্লেক্স টাঙানোয় আমি কোনও রাজনীতি খুঁজে পাইনি। দীর্ঘদিন ধরেই ওই পুজো কমিটির সঙ্গে জড়িত আমি। ওরা শুভেচ্ছাবার্তা চেয়েছিল, দিয়েছি। সবার শুভেচ্ছাবার্তা টাঙিয়েছিল ওরা। পুজো সবার জন্য। এনিয়ে রাজনীতি করা যায় না। বিজেপির জলপাইগুড়ি জেলার সাধারণ সম্পাদক বাপি গোস্বামী বলেন, পুজো মানে উৎসব, পুজো মানে আনন্দ। পুজোয় রাজনীতি হয় না। সবাই মিলে আনন্দ করেছি, এটাই আমাদের শিষ্টাচার।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পান্ডাপাড়ার পুজোর উদ্যোক্তাদের অধিকাংশই বিজেপি ঘনিষ্ঠ। শহরের বিগ বাজেটের এই পুজোমণ্ডপটি যাতে বিজেপির দখলে না যায়, পুজোর আগে তা নিয়ে সচেষ্ট ছিল শাসক দলও। পুরভোটের মুখে পান্ডাপাড়ার পুজোকে ঘিরে যাতে বিজেপি মাইলেজ না পায়, সেজন্য তৃণমূলীও লড়াইয়ের ময়দানে চলে আসে। দুই পক্ষের শীর্ষ নেতাদেরই ফ্লেক্স লাগানো হয়। বিজেপি ঘনিষ্ঠদের দাবি, তাদের পুজোয় মমতা বন্দ্যোপাধ্যায়ের শুভেচ্ছাবার্তা সম্বলিত ফ্লেক্স লাগিয়ে সৌহার্দ্যের বার্তা দিয়েছেন তাঁরা। জলপাইগুড়ি শহরে তৃণমূল পরিচালিত একাধিক পুজো কমিটি আছে। কিন্তু প্রধানমন্ত্রীর ছবি কিন্তু তারা কেউ লাগায়নি। পুজোর উদ্বোধন নিয়েও রাজনীতি হয়েছে। পান্ডাপাড়ার পুজোয় দুই দলের ফ্লেক্স লাগানোর মাধ্যমে সেই রাজনীতিতেই জল ঢেলে দিয়েছেন তাঁরা, দাবি ওই পুজোর উদ্যোক্তাদের।
এদিকে তৃণমূল ঘনিষ্ঠদের দাবি, প্রধানমন্ত্রী, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের কাছেও সম্মানীয় ঠিকই। কিন্তু এতদিন তো কখনও প্রধানমন্ত্রীর ফ্লেক্স লাগিয়ে পুজোয় শুভেচ্ছা জানানো হয়নি। পুরভোটের আগে পুজো নিয়েও রাজনীতি করার একটা প্রচেষ্টা চালিয়েছে বিজেপি। 

10th  October, 2019
করোনা মোকাবিলায় মেয়র তহবিলে ১ লক্ষ টাকা অশোকের 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি মেয়র রিলিফ ফান্ডে নিজস্ব বিধায়ক ভাতা থেকে এক লক্ষ টাকা প্রদান করলেন মেয়র তথা বিধায়ক অশোক ভট্টাচার্য। পাশাপাশি করোনা পরিস্থিতি মোকাবিলায় যাবতীয় সাহায্যের আশ্বাস দেন মেয়র। একই সঙ্গে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিকাঠামো নিয়েও তিনি প্রশ্ন তোলেন। 
বিশদ

রেশন বণ্টন নিয়ে বিক্ষোভ অব্যাহত, আসরে গৌতম 

বাংলা নিউজ এজেন্সি: ১ এপ্রিল থেকে জেলায় জেলায় রেশনে খাদ্যসামগ্রী বিতরণ শুরু হতেই বিভিন্ন জায়গা থেকে বিভিন্নরকম অভিযোগ সামনে আসছে। কোথাও পরিমাণে কম দেওয়ার অভিযোগ উঠছে তো কোথাও সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। 
বিশদ

ময়নাগুড়িতে বাইসন, নাগরাকাটায় হাতির হামলায় চাঞ্চল্য 

সংবাদদাতা, ময়নাগুড়ি ও মালবাজার: বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের আমগুড়িতে বাইসন ঢুকে পড়ায় এলাকায় তুমুল চাঞ্চল্যে ছড়ায়। পরে বনকর্মীরা এসে ঘুমপাড়ানি গুলি করে বাইসনটিকে কাবু করে। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, বাইসনটিকে সুস্থ করে গোরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হবে। 
বিশদ

১১টায় শহরের বাজার বন্ধের নির্দেশ
লকডাউনের মধ্যে পেনশন তুলতে
ভোগান্তির অভিযোগ ইংলিশবাজারে 

বিএনএ ও সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: লকডাউন চললেও মাসের শুরুতে পেনশন নিতে বেতন প্রাপকদের অনেকেই ভিড় জমালেন বিভিন্ন ব্যাঙ্কের সামনে। তাঁদের কারও কারও অভিযোগ, ব্যাঙ্কে এসেও টাকা পাননি। তবে ব্যাঙ্ক কর্তারা এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন।  
বিশদ

শিলিগুড়ি
নাগরিকদের সমস্যা সমাধানে এগিয়ে আসছে
প্রশাসন, তবুও লকডাউন ভাঙার প্রবণতা কমছে না 

বিএনএ, শিলিগুড়ি: এক ফোনেই নাগরিকদের সমস্যা সমাধান করছে প্রশাসন। তারা সরাসরি বাড়িতে পৌঁছে দিচ্ছে রান্নার গ্যাস, খাবার, ওষুধ প্রভৃতি। তা সত্ত্বেও কোভিড-১৯ সংক্রমণের শৃঙ্খল ভাঙতে শিলিগুড়িতে লকডাউনভঙ্গ করার প্রবণতা কমেনি। 
বিশদ

নিজামুদ্দিন: আলিপুরদুয়ারের এক ব্যক্তির
সোয়াব পাঠানো হচ্ছে উত্তরবঙ্গ মেডিক্যালে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় সভায় একজনের যোগ সন্দেহে আলিপুরদুয়ার জেলা পুলিস ১৭ জনকে একটি নার্সিংহোমের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠিয়েছে। বুধবার অনেক রাতের দিকে পুলিস ওই ১৭ জনকে ধরে জেলার ওই কোয়ারেন্টাইন সেন্টারে পাঠিয়েছে। 
বিশদ

দিল্লির সমাবেশে যোগ দেওয়া গৌড়বঙ্গের
প্রায় ২৫ জনের খোঁজ করছে প্রশাসন 

বাংলা নিউজ এজেন্সি: দিল্লির নিজামুদ্দিনের ধর্মীয় সমাবেশ থেকে গৌড়বঙ্গের তিন জেলার অনেকে ফিরেছেন বলে জানা গিয়েছে। তাঁদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে জেলা প্রশাসন ইতিমধ্যেই উদ্যোগী হয়েছে। ইতিমধ্যেই দক্ষিণ দিনাজপুরের চারজনের খোঁজ মিলেছে। 
বিশদ

বালুরঘাটে লকডাউন উড়িয়ে ভিড়
রামনবমীর মেলায়, দোকান তুলল পুলিস 

সংবাদদাতা, পতিরাম: লকডাউন উড়িয়ে দিয়ে বালুরঘাট শহরের রঘুনাথপুর মন্দিরে রামনবমীর পুজো অনুষ্ঠিত হল বৃহস্পতিবার। ওই পুজোকে কেন্দ্র করে এদিন সকাল থেকে দূরদূরান্ত থেকে মানুষ পুজো দেওয়ার জন্য ভিড় জমাতে থাকেন। এদিকে ভিড় বাড়তেই এলাকায় শোরগোল পড়ে যায়।  
বিশদ

বালুরঘাটে রেশন নিয়ে জেলাশাসকের দপ্তরে বিক্ষোভ অব্যাহত 

বাংলা নিউজ এজেন্সি: দক্ষিণ দিনাজপুরে রেশন বিলি নিয়ে বিক্ষোভ চলল বৃহস্পতিবারও। এদিনও বালুরঘাটে জেলাশাসকের দপ্তরের সামনে এসে বিক্ষোভ দেখান কয়েকশ’ বাসিন্দা। পাশাপাশি হরিরামপুরেও একাধিক দোকানে রেশন সামগ্রী কম দেওয়ার অভিযোগ উঠেছে।  
বিশদ

শিলিগুড়িতে অসহায় মানুষদের সাহায্য গৌতমের 

বিএনএ, শিলিগুড়ি: লকডাউনের মধ্যে অসহায় ও দুঃস্থ মানুষদের সাহায্য করতে এগিয়ে এলেন পর্যমন্ত্রী গৌতম দেব। বৃহস্পতিবার নিজের বাড়ি শিলিগুড়ি পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের রাসবিহারী সরণী, আশুতোষ মুখার্জি রোড, শিলিগুড়ি কলেজের অস্থায়ী কর্মীদের এবং বাঘাযতীন রোডে বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ এবং আর্থিকভাবে দুর্বল পরিবারদের বাড়ি বাড়ি পৌঁছে মন্ত্রী খাদ্যদ্রব্য এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন।  
বিশদ

ফালাকাটায় আটকে ৮৩১ শ্রমিক, বাড়ি ফিরতে ব্যাকুল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলু চাষের জন্য পরিচিত আলিপুরদুয়ারের ফালাকাটা ব্লকে ছ’টি হিমঘর এবং ১২টি ইটভাটায় নিযুক্ত ভিন রাজ্য ও ভিন জেলার ৮৩১ জন শ্রমিক লকডাউনের জেরে বাড়ি যেতে পারছেন না। ইটভাটার শ্রমিকদের প্রত্যেকেরই বাড়ি বিহার ও উত্তরপ্রদেশে।  
বিশদ

দার্জিলিং থেকে হেঁটে বাড়ি
অভিমুখে মেখলিগঞ্জের ৫ যুবক 

সংবাদদাতা, মালবাজার: লকডাউনের জেরে গাড়ি না পেয়ে দার্জিলিং থেকে নদীখাত বরাবর হেঁটে বাড়ি ফেরার জন্য রওনা দিয়েছেন পাঁচ যুবক। একজনের বাড়ি অসমে এবং বাকি চার জনের বাড়ি মেখলিগঞ্জে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই পাঁচ যুবক বুধবার রাত ১টার সময় পাহাড়ি নদীখাতের মধ্যদিয়ে হাঁটা শুরু করেন।  
বিশদ

লকডাউনের কোপ মালদহের বাসন্তীপুজোয় ও রামনবমীতে 

সংবাদদাতা, গাজোল ও পুরাতন মালদহ: করোনার জেরে লকডাউনের কোপ পড়ল মালদহের একাধিক বাসন্তী ও রামনবমীর পুজোয়। জেলার বাসন্তীপুজোগুলির মধ্যে অন্যতম ঐতিহ্যবাহী পুজো হল পুরাতন মালদহের সাহাপুরের ভারত সেবাশ্রম সঙ্ঘের পুজোটি। 
বিশদ

রায়গঞ্জে রেশন বিলি নিয়ে বিক্ষোভ, মারধর ডিলারকে 

সংবাদদাতা, রায়গঞ্জ: রেশন বিলি নিয়ে অভিযোগ উঠল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের বরুয়া গ্রামপঞ্চায়েতের সীজগ্রাম গ্রামে। ওই রেশন ডিলারকে উত্তেজিত এলাকাবাসী মারধরও করেন বলে অভিযোগ। পরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয় রায়গঞ্জ থানার পুলিস।  
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনার বিস্তার রুখতে দেশজুড়ে লকডাউন কার্যকর করেছে কেন্দ্র। এতে কাজ হারানোর ফলে বহু দুঃস্থ, শ্রমিক ও দিনমজুর ক্ষতিগ্রস্ত হয়েছেন।  ...

নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দু’বছরের বেতন দেওয়ার কথা ঘোষণা করলেন প্রাক্তন ক্রিকেটার তথা সাংসদ গৌতম গম্ভীর। ট্যুইটারে পূর্ব দিল্লির সাংসদ লিখেছেন, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনায় তটস্থ গোটা বিশ্ব। সংক্রমণ যাতে বেশি না ছড়ায়, তার জন্য দেশজুড়ে লকডাউন চলছে। বিশ্বের অন্য বড় বড় দেশেও একই অবস্থা। এর প্রভাব বিশ্ব এবং দেশের অর্থনীতিতে পড়েছেই।  ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২ এপ্রিল: জিএসটি ক্ষতিপূরণ বাবদ বকেয়া ২ হাজার ৮৭৫ কোটি এখনই রাজ্যকে দেওয়া হোক। আজ এই মর্মে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে চিঠি দিলেন পশ্চিমবঙ্গের অর্থমন্ত্রী অমিত মিত্র।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানা সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৮০: রায়গড় দুর্গে মৃত্যু হল শিবাজির
১৯৫৫: গায়ক হরিহরনের জন্ম
১৯৬২: অভিনেত্রী জয়াপ্রদার জন্ম
২০১০: প্রথম জেনারশনের আই প্যাড বাজারে আনে অ্যাপল 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা নিয়ে আতঙ্কের কারণ নেই, তবে সতর্ক থাকতে হবে: মমতা 

04:38:19 PM

করোনার চিকিৎসায় রাজ্যে ৫৯টি হাসপাতাল কাজ করছে: মমতা 

04:30:00 PM

গত ২৪ ঘণ্টায় দেশে ৩৩৬ জনের শরীরে করোনা ভাইরাস মিলেছে: স্বাস্থ্যমন্ত্রক 

04:28:11 PM

রাজ্যে এখনও হোম কোয়ারেন্টাইনে ৫২ হাজার মানুষ: মমতা 

04:24:53 PM

রাজ্যে এখনও করোনায় আক্রান্ত ৩৮: মমতা 

04:23:38 PM

হিমাচলে করোনায় দ্বিতীয় মৃত্যু
হিমাচলপ্রদেশে করোনায়া আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু। কিছুদিন আগেই ...বিশদ

03:58:05 PM