Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মাটিগাড়া বাজারে অগ্নিকাণ্ডে ভস্মীভূত ৭টি দোকান 

বিএনএ, শিলিগুড়ি: এবার মাটিগাড়া বাজারে আগুনে পুড়ে ছাই হল সাতটি দোকান। আরও তিনটি দোকান আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে ওই বাজারে আগুন লাগে। দমলের সাতটি ইঞ্জিন দীর্ঘক্ষণ ধরে চেষ্টা চালিয়ে আগুন নেভায়। এই ঘটনার জেরে পুজোর দিনে প্রায় ২০ জন বাসিন্দা কর্মহীন হয়ে পড়েছেন। শুক্রবার ষষ্ঠীরদিন এনিয়ে হতাশ হয়ে পড়েছেন এলাকাবাসীরাও।
পুলিস ও প্রশাসনের আধিকারিকরা অবশ্য বলেন, সংশ্লিষ্ট বাজারে আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। অগ্নিকাণ্ডের ঘটনা খতিয়ে দেখে যাথাযথ ব্যবস্থা নেওয়া হবে। দমকলের অফিসাররা বলেন, আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে। শীঘ্রই এই ব্যাপারে প্রশাসনের কাছে রিপোর্ট দেওয়া হবে।
শিলিগুড়ি মহকুমার ঘিঞ্জি বাজারগুলির মধ্যে মাটিগাড়া বাজার অন্যতম। বাজারের রাস্তা অত্যন্ত সংকীর্ণ। যাতায়াতের কিছু জায়গা জবর দখল হয়ে গিয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অন্যান্য দিনের মতো বৃহস্পতিবার রাত ১০টার মধ্যে সংশ্লিষ্ট বাজার বন্ধ হয়ে যায়। রাত সাড়ে ১২টা নাগাদ বাজারে আগুন লাগে। হার্ডওয়্যার, টেইলার, খেলনা, ছোলা ভাজা এবং তিনটি মুদি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে যায়। দোকানগুলি পাকা দেওয়াল ও টিনের চাল দিয়ে তৈরি ছিল। এরপাশেই আরও তিনটি দোকান সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। এরবাইরে একটি মোটর বাইকও পুড়ে ছাই হয়েছে। খবর পেয়েই শিলিগুড়ি ও মাটিগাড়া থেকে দমকলের সাতটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। তারা দীর্ঘক্ষণ ধরে চেষ্টা চালিয়ে আগুন নেভায়। তবে এলাকাটি ঘিঞ্জি হওয়ায় দমকল বাহিনীকে অগ্নিকাণ্ডের মোকাবিলা করতে গিয়ে বেকায়দায় পড়তে হয় বলে অভিযোগ। যার ফলে অপারেশনে নামতে কিছুটা সময় লাগে। এছাড়া স্থানীয় এলাকায় জলেরও কোনও উৎস্থল নেই।
স্থানীয় বাসিন্দারা বলেন, সংশ্লিষ্ট সাতটি দোকানে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় ২০ জন কর্মরত ছিলেন। দোকানগুলি পুড়ে যাওয়ায় তাঁরা পুরোপুরিভাবে কর্মহীন হয়ে পড়লেন। পাশাপাশি ব্যবসায়ীরা পুজোর বাজার ধরতে দোকানে প্রচুর টাকার জিনিস মজুত করেছিলেন। আগুনে পুড়ে যাওয়ায় তাঁদের ব্যাপক ক্ষতি হয়েছে। কাজেই সংশ্লিষ্ট ব্যবসায়ীদের কাছে পুজোর আনন্দ বলে আর কিছুই নেই।
মাটিগাড়া বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক দেবজ্যোতি ঘোষ বলেন, আগুন লাগার কারণ স্পষ্ট নয়। তবে ঘটনাটি শোনার সঙ্গে সঙ্গেই রাতে ঘটনাস্থলে আসি। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবি প্রশাসনের কাছে জানানো হয়ছে।
বাজারে যান শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি সিপিএমের তাপস সরকার। তিনি বলেন, পুজোর মধ্যে এই ঘটনা দুঃখজনক। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়াব। স্থানীয় বিধায়ক কংগ্রেসের শঙ্কর মালাকার বলেন, ঘটনাটি দুঃখজনক। ওই ব্যবসায়ীদের ক্ষতিপুরণ দেওয়ার দাবি প্রশাসনের কাছে আমি জানাব।  

05th  October, 2019
জলদাপাড়া জাতীয় উদ্যানে পরপর গণ্ডারের মৃত্যুতে রেড অ্যালার্ট জারি 

সংবাদদতা, আলিপুরদুয়ার: পর পর দু’টি স্ত্রী গণ্ডারের মৃত্যু ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই শাবক সহ আরও একটি স্ত্রী গণ্ডার অসুস্থ হয়ে পড়ায় জলদাপাড়া জাতীয় উদ্যানে বৃহস্পতিবার থেকে রেড অ্যালার্ট জারি করল বনদপ্তর। দেশের এই জাতীয় উদ্যানে গণ্ডারদের বিপন্নতায় রাজ্য বনদপ্তরের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। 
বিশদ

21st  February, 2020
জলপাইগুড়ি রাজবাড়ির সম্পত্তির হিসাব খতিয়ে দেখল প্রশাসন 

বিএনএ, জলপাইগুড়ি: বৃহস্পতিবার জলপাইগুড়ি বৈকুণ্ঠপুর রাজবাড়ির সম্পত্তির হিসেব খতিয়ে দেখল প্রশাসন। জলপাইগুড়ি সদর বিএলআরও, জলপাইগুড়ি পুরসভা এবং এসজেডিএ’র ইঞ্জিনিয়াররা রাজবাড়ি এলাকা পরিদর্শন করেন। রাজবাড়ির সম্পত্তিগুলির বিস্তারিত বিবরণ তাঁরা সংগ্রহ করেন। 
বিশদ

21st  February, 2020
পুরভোটের মুখে দিনহাটায় বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগে উদয়ন 

সংবাদদাতা, দিনহাটা: পুরসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই দিনহাটায় বাড়ি বাড়ি প্রচারে নেমেছেন বিধায়ক তথা দিনহাটা পুরসভার চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের উদয়ন গুহ। ওয়ার্ড ধরে ধরে এলাকায় গিয়ে শহরের বাসিন্দাদের সঙ্গে কথা বলে তাঁদের সমস্যা ও অভাব অভিযোগের কথা শুনে জনসংযোগ শুরু দিয়েছেন তিনি।  
বিশদ

21st  February, 2020
উদ্ধার করা উট নিয়ে তিনমাস ধরে বিপাকে শীতলকুচি থানা

সংবাদদাতা, মাথাভাঙা: তিনমাসের বেশি সময় ধরে একটি উট শীতলকুচি থানায় রয়েছে। শীতলকুচির বড়ো মরিচা থেকে উটটি পুলিস উদ্ধার করেছিল। তারপর থেকেই থনা চত্বরে উটটি বেঁধে রাখা হয়েছে। উটটি থাকার জন্য বালি ফেলে মরুভূমির পরিবেশ তৈরি করা হয়েছে। সরকারি ডিউটি করার পাশাপাশি পুলিস কর্মীরা উটটির দেখভাল করছেন।  
বিশদ

21st  February, 2020
বহু এলাকায় চলছে গাঁজা চাষ, অভিযানে নামল পুলিস 

সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার একাধিক জায়গায় গোপনে চলছে গাঁজা চাষ। সেই চাষের বিরুদ্ধে অভিযানে নামল পুলিস এবং আবগারি দপ্তর। বৃহস্পতিবার ইটাহারের রামনগর এলাকায় এক ব্যক্তির বাড়িতে অভিযান চালায় পুলিসের স্পেশাল অপারেশন গ্রুপ এবং আবগারি দপ্তরের রায়গঞ্জ শাখার আধিকারিকরা।   বিশদ

21st  February, 2020
৪ কোটি টাকায় ঢেলে সাজছে রায়গঞ্জ শহর 

সৌরভ পাল  রায়গঞ্জ, বিএনএ: গ্রিন সিটি মিশন প্রকল্পের কাজে হাত দিয়েছে রায়গঞ্জ পুরসভা। প্রায় পৌনে চার কোটি টাকায় একাজ হচ্ছে। এর মধ্যে প্রায় ১ কোটি ৬০ লক্ষ টাকার কাজ মূলত বিদ্যুতায়নের উপর রাখা হয়েছে। প্রায় দু’কোটি ২০ লক্ষ টাকার বিভিন্ন নির্মাণ (সিভিল) কাজ তারা করবে। 
বিশদ

21st  February, 2020
৮৯ লক্ষ টাকা মূল্যের মার্কিন ডলার সহ ধৃত 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি জংশনে বিপুল সংখ্যক মার্কিন ডলার সহ কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা বিভাগের জালে ধরা পড়ে প্রসূন ভৌমিক নামে কলকাতার এক বাসিন্দা। গোয়েন্দা সূত্রের খবর, ধৃতের কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে ১১২১টি মার্কিন ডলার। ভারতীয় মূদ্রায় যার মূল্য প্রায় ৮৯ লক্ষ টাকা।  
বিশদ

21st  February, 2020
শিলিগুড়ি পুরসভা
পুরভোটের মুখে বামেদের বিরুদ্ধে একাধিক অনিয়মের অভিযোগ তুলে ময়দানে নামছে তৃণমূল 

বিএনএ, শিলিগুড়ি: পুরভোটের মুখে বামফ্রন্ট শাসিত শিলিগুড়ি পুরসভার বিরুদ্ধে একাধিক অনিয়মের অভিযোগ নিয়ে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যে তারা বিল্ডিং প্ল্যান পাশ নিয়ে ফাঁস হওয়া অনিয়ম ঘিরে পুরসভায় বিক্ষোভ দেখিয়েছে। 
বিশদ

21st  February, 2020
সামসি কাণ্ডে ধৃত ২
জেলাজুড়ে ছড়িয়েছে ব্যাটারি গ্যাংয়ের জাল, তদন্তে নেমে হদিশ মিলল 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ জেলাজুড়ে জাল ছড়িয়েছে ব্যাটারি গ্যাং। সম্প্রতি উত্তর মালদহে একাধিক বিএসএনএল এক্সচেঞ্জ অফিসে দুঃসাহসিক ব্যাটারি লুটের ঘটনা ঘটায় পুলিস মহলে উদ্বেগ দেখা দিয়েছে। একাধিক অভিযোগ খতিয়ে দেখে তদন্তে নেমে পুলিস বেশকিছু দুষ্কৃতীদের নাগাল পেয়েছে। তাতে নাম জড়িয়েছে কালিয়াচকের সুজাপুরের।  
বিশদ

21st  February, 2020
বর্জ্য থেকে জৈব সার ও বিটুমিন বানাবে বালুরঘাট পুরসভা, ২৫ কোটির প্রস্তাব 

সংবাদদাতা, পতিরাম: শহরবাসীর দৈনদিন বর্জ্য থেকে জৈব সার ও বিটুমিন বানাবে বালুরঘাট পুরসভা। পুরসভার উদ্যোগে প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রোজেক্ট তৈরি হবে। 
বিশদ

21st  February, 2020
তপনদিঘিতে সংস্কারের মান নিয়ে প্রশ্ন, ক্ষুব্ধ মন্ত্রী, বন্ধ করে দেওয়া হল কাজ 

সংবাদদাতা, বালুরঘাট: তপন দিঘির সংস্কারে নিম্নমানের কাজের অভিযোগ পেয়ে বৃহস্পতিবার প্রাচীর নির্মাণের কাজ বন্ধের নির্দেশ দিল জেলা প্রশাসন। প্রাচীর নির্মাণে ব্যবহৃত ইট ও লোহা দেখে এদিন আঁতকে ওঠেন প্রশাসনিক আধিকারিকরা এবং উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদা।  
বিশদ

21st  February, 2020
রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা বলতে গিয়ে জখম অধ্যাপক 

বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার বিভিন্ন বিষয়ে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনিল ভুঁইমালির সঙ্গে কথা বলতে গিয়ে জখম হন অর্থনীতির অধ্যাপক দেবাশিস বিশ্বাস। তাঁর মাথায় চোট লেগেছে। তাঁকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।  
বিশদ

21st  February, 2020
বালুরঘাটে শিবরাত্রি স্পেশাল আকন্দ ফুলের মালা ৪০ টাকা, মহার্ঘ ফলও 

সংবাদদাতা, তপন: শিবরাত্রি উপলক্ষে বালুরঘাটে বৃহস্পতিবার মহার্ঘ হল আকন্দ ফুলের মালা ও ধুতরা ফুল। বিগত বছরগুলোর তুলনায় চলতি বছরে এসব সামগ্রীর দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন ক্রেতারা। এদিন শহরের একাধিক বাজারে আকন্দ ফুলের মালা বিক্রি হয়েছে একেকটি প্রায় ৪০ টাকা দরে। 
বিশদ

21st  February, 2020
যানজট নিয়ন্ত্রণে রায়গঞ্জে ‘ওয়ান ওয়ে’ দাওয়াইয়ের কথা ভাবছে পুলিস 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ শহরের যানজট মোকাবিলায় পুলিস একমুখী যানবাহন চলাচল করার কথা ভাবছে। গত নভেম্বর মাসে ডিস্ট্রিক্ট লেভেল রোড সেফটি কমিটির বৈঠকে ট্রাফিক পুলিসের পক্ষ থেকে ওই প্রস্তাব দেওয়া হয়েছিল। পরবর্তী মিটিংয়ে এবিষয়ে জোর দিতে চায় পুলিস। 
বিশদ

21st  February, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ঘাটাল: দাসপুর থানার ভগবতীপুরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এক যুবককে খুন করার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সঞ্জয় বর(২৫)।   ...

ওয়েলিংটন, ২৩ ফেব্রুয়ারি: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথমবার পরাজয়ের রক্তচক্ষু দেখছে ভারত। বড় কোনও অঘটন না ঘটলে বেসিন রিজার্ভে প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ ব্যবধানে কিউয়িদের ...

নয়াদিল্লি ও গোয়া, ২৩ ফেব্রুয়ারি: ফের দুর্ঘটনায় পড়ল মিগ যুদ্ধবিমান। গোয়ায় রবিবার সকাল সাড়ে দশটা নাগাদ প্রশিক্ষণ চলাকালীন ভেঙে পড়ল ভারতীয় নৌসেনার একটি মিগ-২৯ কে বিমান। তবে দুর্ঘটনাগ্রস্ত বিমানের চালক নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন। ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে বিশেষ অভিযানে নামছে কলকাতা পুরসভা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মঙ্গলবার থেকেই বরোভিত্তিক ক্যাম্প করে শহরের গরিব, দুঃস্থ, অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসার কাজ শুরু হবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বাড়তি বিনিয়োগ প্রত্যাশিত সাফল্য নাও দিতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতি। শ্বাসকষ্ট ও বক্ষপীড়ায় শারীরিক ক্লেশ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  February, 2020

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, (ফাল্গুন শুক্লপক্ষ) প্রতিপদ ৪২/৫২ রাত্রি ১১/১৫। শতভিষা ২৫/৩৫ অপঃ ৪/২১। সূ উ ৬/৬/৩৯, অ ৫/৩৩/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ১০/৪২ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৬ মধ্যে। বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ২/৪২ গতে ৪/৭ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫০ মধ্যে। 
১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, প্রতিপদ ৩৯/১১/১ রাত্রি ৯/৫০/৮। শতভিষা ২৩/১০/৫০ দিবা ৩/২৬/৪। সূ উ ৬/৯/৪৪, অ ৫/৩২/৩২। অমৃতযোগ দিবা ৭/২৬ মধ্যে ও ১০/৩৫ গতে ১২/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/২৮ গতে ৮/৫৫ মধ্যে ও ১১/২১ গতে ২/৩৬ মধ্যে। কালবেলা ৭/৩৫/৫ গতে ৯/০/২৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬/২৯ গতে ১১/৫১/৮ মধ্যে। 
 ২৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
তাজমহলে পৌঁছলেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প 

05:10:56 PM

সিএএ নিয়ে বিক্ষোভের জেরে রণক্ষেত্র দিল্লির জাফরাবাদ, গোলাগুলিতে নিহত এক পুলিস কর্মী 

04:43:21 PM

আগ্রার বায়ুসেনা ঘাঁটিতে পৌঁছলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প 

04:29:00 PM

আমেদাবাদ থেকে আগ্রার উদ্দেশে রওনা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

03:32:00 PM

৮২৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:29:18 PM

মাধ্যমিক পরীক্ষা চলাকালীন অসুস্থ পরীক্ষার্থী, ভর্তি হাসপাতালে
মাধ্যমিক পরীক্ষা চলছে জলপাইগুড়ির বেলাকোবা গার্লস হাইস্কুলে অসুস্থ হয়ে পড়ল ...বিশদ

03:19:58 PM