Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালে বিজেপি নেতার বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ নেত্রীর 

সংবাদদাতা, মালবাজার: মাল পুরসভার প্রাক্তন কাউন্সিলার মানিক বৈদ্যের বিরুদ্ধে দলেরই মহিলা মোর্চার নেত্রী মহুয়া মিত্র নিগ্রহের অভিযোগ তুললেন। তিনি থানায় অভিযোগও করেছেন। পুলিস এই ব্যাপারে দ্রুত পদক্ষেপ না নিলে তিনি ধর্নার বসার হুমকি দিয়েছেন। শুক্রবার বিজেপির মহিলা মোর্চার নেত্রী মহুয়াদেবী সাংবাদিকদের বলেন, মানিক বৈদ্য আমার প্রতিবেশী। তিনি বিভিন্ন সময়ে আমাকে হেনস্তা করার চেষ্টা করেন। বৃহস্পতিবার রাতে তিনি ও তাঁর এক ভাই আমার বাড়িতে এসে আমাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। ওরা আমার হাত ধরে টানাটানিও করে। আমাকে ধাক্কা মেরে ফেলে দেয়। আমি থানায় অভিযোগ করেছি। পুলিস ব্যবস্থা না নিলে থানার সামনেই ধর্নায় বসব।
মানিক বৈদ্য বলেন, এসব ভিত্তিহীন অভিযোগ। মাঝেমধ্যে ওর বাড়ির নোংরা জল আমার বাড়িতে এসে পড়ে। এনিয়ে কিছু বলতে গেলে মহুয়াদেবী আমাকে অপমান করেন। এই অভিযোগ শুধু আমারই নয়। আমার প্রতিবেশীদেরও একই অভিযোগ। বৃহস্পতিবারও নোংরা জল আমার বাড়িতে ওরা ফেলে। তা নিয়ে বলতে গেলে আমাকে অপমান করেন। নিগ্রহ করা হয়নি। এটা দলের গোষ্ঠী কোন্দলের বিষয়ও নয়।
এনিয়ে দলের মাল বিধানসভার সংযোজক মঙ্গল ওঁরাও বলেন, এটা দলের কোনও বিষয় নয়। পাড়া প্রতিবেশীর ঝামেলা। খোঁজ নিয়ে পরে বিস্তারিত জানাব। পুলিস জানিয়েছে, অভিযোগ জমা পড়েছে, খতিয়ে দেখা হচ্ছে।  

05th  October, 2019
ম্যানেজার করোনা আক্রান্ত,
স্যানিটাইজ করা হল ব্যাঙ্ক চত্বর 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: করোনা আক্রান্ত হলেন  মালদহের  হরিশ্চন্দ্রপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজার। মঙ্গলবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। সংক্রমণ এড়াতে বুধবার হরিশ্চন্দ্রপুর দমকল কেন্দ্রের পক্ষ থেকে গোটা ব্যাঙ্ক চত্বর স্যানিটাইজ করা হয়।  
বিশদ

29th  October, 2020
ঘুম কেড়ে নেওয়া বাংলাদেশি
‘মাস্টার’ পুলিসের জালে, স্বস্তি 

সংবাদদাতা, বালুরঘাট: তার ‘হাতের জাদু’-র কাছে কোনও তালাই টিকে থাকতে পারে না। যে কোনও তালা, তা সে যত শক্তিশালীই হোক, আরমান মাস্টারের কৌশলের কাছে কিছুই না। চুপিসারে তালা খোলায় তার নামডাক ছড়িয়েছে কাঁটাতারের ওপার থেকে এপার পর্যন্ত।  
বিশদ

29th  October, 2020
কৃষকবন্ধু: ২ লক্ষ টাকা করে
পেল মৃত চাষিদের পরিবার  

নিজস্ব প্রতিনিধি, মালদহ: কৃষকবন্ধু প্রকল্পের আওতায় মালদহের দেড় হাজার মৃত চাষির পরিবার উপকৃত হয়েছে। প্রকল্প চালুর পর ৬০ বছরের মধ্যে মৃত্যু হওয়া কৃষকের পরিবারকে এককালীন আর্থিক সাহায্য প্রদান করা হয়েছে। রাজ্য সরকারের তরফে পরিবারপিছু দুই লক্ষ টাকা আর্থিক অনুদান দেওয়া হয়েছে।  
বিশদ

29th  October, 2020
গাজোলে প্রাক্তন পঞ্চায়েত
সদস্যের ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, পুরাতন মালদহ: গাজোল ব্লকের বহিরগাছি-১ গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন তৃণমূলের সদস্যের মৃতদেহ উদ্ধার করা হল মঙ্গলবার রাতে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সানাউল হক (৪৫)। তাঁর দোকানঘর থেকে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে গাজোল থানার পুলিস।  
বিশদ

29th  October, 2020
১২ লক্ষ টাকায় মহানন্দায়
তিনটি ঘাট বানাচ্ছে পুরসভা  

সংবাদদাতা, গাজোল: পুরাতন মালদহ শহরে মহানন্দার পাড়ে তিনটি নতুন ঘাট বানাচ্ছে পুরসভা। সেজন্য ১২ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। ইতিমধ্যেই সেই কাজের টেন্ডারের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। খুব শীঘ্রই কাজও শুরু হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছে পুর কর্তৃপক্ষ। বিশদ

29th  October, 2020
দুর্ঘটনায় জখম যুবকদের
কাছ থেকে উদ্ধার এয়ারগান 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার সকালে কুশমণ্ডি থানার খাগড়াকুড়ি এলাকায় এক দুর্ঘটনায় দুই যুবক জখম হয়েছে। জখমদের কাছ থেকে একটি এয়ারগান মিলেছে। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

29th  October, 2020
মাথাভাঙায় বিজেপি কর্মীর
বাড়ি ভাঙচুর করে আগুন 

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার রাতে মাথাভাঙা-১ ব্লকের দইভাঙি বালাসি গ্রামে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে এক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে। ওই ঘটনাকে কেন্দ্র করে রাতভর উত্তেজনা থাকে। বুধবারও মাথাভাঙা থানার পুলিস এলাকায় দিনভর টহল দেয়। 
বিশদ

29th  October, 2020
পথশ্রী প্রকল্পে একাধিক পঞ্চায়েতের নেই রাস্তা 

সংবাদদাতা, ইসলামপুর: পথশ্রী প্রকল্পে রাস্তা সারাই করার তালিকায় ইসলামপুর ব্লকের একাধিক পঞ্চায়েতের একটিও রাস্তারও নাম নেই। যদিও পঞ্চায়েতগুলিতে একাধিক রাস্তা বেহাল হয়ে রয়েছে। কিন্তু তালিকায় সেই রাস্তাগুলির নাম না থাকায় বিভিন্ন মহলে ক্ষোভ ছড়িয়েছে।  
বিশদ

29th  October, 2020
গুরুংয়ের সমর্থন মিললে সুবিধা পাবে তৃণমূল

‘ডুয়ার্সে বিমল গুরুং স্বাগতম’। গুরুংকে স্বাগত জানাতে নাগরাকাটা, মালবাজার, মাদারিহাট, কালচিনি ও কুমারগ্রামে তাঁর অনুগামীরা তৈরি হচ্ছেন। এদিকে বিমলের রাজনৈতিক অবস্থান নিয়ে একুশের বিধানসভা ভোটের আগে কিছুটা হলেও ডুয়ার্সে স্বস্তিতে তৃণমূল শিবির।
বিশদ

29th  October, 2020
মিহিরকে ধরে রাখতে মরিয়া তৃণমূল শিবির

কোচবিহারের ‘বিদ্রোহী’ তৃণমূল নেতা মিহির গোস্বামীকে ধরে রাখতে মরিয়া দল। গত কয়েকদিনে মিহিরবাবু দলের বিভিন্ন বিষয় নিয়ে মুখ খুলেছেন। কিন্তু তারপরেও দল এখনও তাঁর বিরুদ্ধে কোনও কঠিন পদক্ষেপ নেয়নি। মিহিরবাবুর কড়া মন্তব্য ও অবস্থানের পরেও তাঁর বিরুদ্ধে পাল্টা বিবৃতি দেওয়া, শোকজ করা প্রভৃতি থেকে দল কার্যত বিরত থেকেছে।
বিশদ

29th  October, 2020
কালিম্পঙে বিমল গুরুং বিরোধী মিছিল

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: ‘ভাগা হুয়া নেতা নেহি চাইয়ে’। বুধবার বিমল গুরুংয়ের বিরুদ্ধে এই স্লোগান তুলে কালিম্পংয়ে মিছিল করে গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং গোষ্ঠী। এক সপ্তাহের মধ্যে দার্জিলিং ও কালিম্পং পাহাড়ে এধরনের বেশ কিছু কর্মসূচি পালিত হয়েছে। 
বিশদ

29th  October, 2020
গলা টিপেই মারা হয় সেই রেলকর্মীকে 

সংবাদদাতা, মালদহ: রেলকর্মীর রহস্যমৃত্যু যে আদতে খুনই সে বিষয়ে নিশ্চিত হল পুলিস। শ্বাসরোধ করেই ওই প্রৌঢ় রেলকর্মীকে খুন করা হয়েছে বলে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে বলে জানিয়েছেন পুলিসকর্তারা। 
বিশদ

29th  October, 2020
তৃণমূল-বিজেপি সংঘর্ষ বুনিয়াদপুরে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দশমীর রাতে বুনিয়াদপুর শহরের শেরপুর এলাকায় স্থানীয় তৃণমূল ও বিজেপি কর্মী-সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। সেই ঘটনায় জখম হয়েছেন একজন। মঙ্গলবার রাতে একে অপরের বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের করেছে দুই পক্ষ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।  
বিশদ

29th  October, 2020
ফিরেছে বিপ্লবের মিত্রের দরবার 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বিপ্লব মিত্র তৃণমূলে ফিরতেই ফের বসছে ‘দরবার’। শারদীয়ার শুভেচ্ছা জানাতে পুরোনো তৃণমূল কর্মীরা ভিড় করছেন প্রাক্তন তৃণমূল সভাপতির বাড়িতে। একটা সময় তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি থাকাকালীন এমনটাই ছিল বিজয়ার পরের চেনা ছবি। 
বিশদ

29th  October, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: জঙ্গলঘেরা গ্রাম। হাতির তাণ্ডব এখানে লেগেই থাকত। তা থেকে মুক্তির জন্য গজলক্ষ্মীর পুজো শুরু করেছিলেন বেলিয়াতোড় থানার রামকানালি গ্রামের বাসিন্দারা। গত ২৫০ বছর ধরে সেই রীতিই চলে আসছে।  ...

মেল-ইন-ব্যালট নিয়ে শীর্ষ আদালতে জোর ধাক্কা খেলেন ট্রাম্প। প্রথম থেকেই এনিয়ে বেসুরো গেয়ে চলেছেন তিনি। কারচুপির অভিযোগও তুলেছেন বহুবার। লাভ হয়নি। শেষে দাবি করেছিলেন, ৩ ...

দেশের সবক’টি শোরুমে সোনার দাম একটাই রাখা হবে, ঘোষণা করল মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। তাদের বক্তব্য, বিভিন্ন রাজ্যে সোনার দাম বিভিন্ন রকম নেওয়া হয়। অথচ স্বর্ণ ব্যবসায়ীরা ব্যাঙ্কের থেকে একটি নির্দিষ্ট ও স্বচ্ছ দামে সোনা কেনেন। ...

পবিত্র মিলাদ-উন-নবির দিন নামাজে বাধা দেওয়া হল জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাকে। এমনকী বাড়ির বাইরে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করে তাঁর বাড়ি থেকে বেরনো বন্ধ করে দেওয়া হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মিতব্যয়িতা দিবস
১৭৯৫ - ইংরেজি সাহিত্যের রোম্যান্টিক কবি জন কিটসের জন্ম
১৮৭৫- লৌহমানব সর্দার বল্লভভাই প্যাটেলের জন্ম
১৮৮৩: ধর্মীয় গুরু স্বামী দয়ানন্দ সরস্বতীর জন্ম
১৯৬৬- পানামা খাল অতিক্রম করেন বিশিষ্ট সাঁতারু মিহির সেন
১৯৭৫- সংগীতশিল্পী শচীন দেব বর্মনের মৃত্যু
১৯৮৪- আততায়ীর গুলিতে খুন হলেন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী
২০০০- নতুন রাজ্য হল ছত্তিশগড়
২০০৮- দাবায় বিশ্ব চ্যাম্পিয়ন হলেন বিশ্বনাথন আনন্দ  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.২৪ টাকা ৭৪.৯৫ টাকা
পাউন্ড ৯৪.৭০ টাকা ৯৮.০৩ টাকা
ইউরো ৮৫.৫৪ টাকা ৮৮.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
30th  October, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৪৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮, ৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
30th  October, 2020

দিন পঞ্জিকা

১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা ৩৬/২৭ রাত্রি ৮/১৯। অশ্বিনী নক্ষত্র ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫৮। সূর্যোদয় ৫/৪৪/২০, সূর্যাস্ত ৪/৫৬/১৮। অমৃতযোগ দিবা ৬/২৮ মধ্যে পুনঃ ৭/১৩ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৭ গতে ২/১৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৯ গতে ৩/১০ মধ্যে। বারবেলা ৭/৮ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৪/৯ গতে উদয়াবধি।
প্রাচীন পঞ্জিকা: ১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা রাত্রি ৭/২৮। অশ্বিনী নক্ষত্র রাত্রি ৬/১৬। সূর্যোদয় ৫/৪৫, সূর্যাস্ত ৪/৫৭। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২২ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৯ গতে ২/২৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/২৩ গতে ৩/১৫ মধ্যে। কালবেলা ৭/৯ মধ্যে ও ১২/৪৫ গতে ২/৯ মধ্যে ও ৩/৩৩ গতে ৪/৫৭ মধ্যে। কালরাত্রি ৬/৩৩ মধ্যে ও ৪/৯ গতে ৫/৪৬ মধ্যে।
১৩ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
লক্ষ্মীপুজোয় অগ্নিদগ্ধ হয়ে যাদবপুরে গৃহবধূর মৃত্যু
বাড়িতে সে সময় চলছিল কোজাগরী লক্ষ্মীপুজো। জ্বলছিল প্রদীপ। আর সেই ...বিশদ

12:44:45 PM

৩ বিজেপি কর্মী খুনের ঘটনায় চিহ্নিত অপরাধী
কুলগ্রামে ৩ জন বিজেপি কর্মী খুনের ঘটনায় অপরাধীকে চিহ্নিত করা ...বিশদ

11:30:36 AM

লকডাউন বাড়ল ওড়িশায়
রাজ্যের কন্টেইনমেন্ট জোনগুলিতে আগামী ৩১ নভেম্বর অবধি লকডাউন বলবৎ রাখার ...বিশদ

11:28:10 AM

জাহাজ থেকে পড়ে তলিয়ে গেলেন নাবিক
জাহাজ থেকে পড়ে গিয়ে তলিয়ে গেলেন এক নাবিক। ঘটনাটি ঘটে ...বিশদ

11:16:34 AM

ফের চালু হচ্ছে রেলের শ্রী রাম পথ যাত্রা প্যাকেজ
তীর্থ যাত্রীদের জন্যে সুখবর। ফের চালু হতে চলেছে আই আর ...বিশদ

10:40:32 AM

প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ৩৬ তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানাচ্ছেন কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য

10:39:00 AM