Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালে বিজেপি নেতার বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ নেত্রীর 

সংবাদদাতা, মালবাজার: মাল পুরসভার প্রাক্তন কাউন্সিলার মানিক বৈদ্যের বিরুদ্ধে দলেরই মহিলা মোর্চার নেত্রী মহুয়া মিত্র নিগ্রহের অভিযোগ তুললেন। তিনি থানায় অভিযোগও করেছেন। পুলিস এই ব্যাপারে দ্রুত পদক্ষেপ না নিলে তিনি ধর্নার বসার হুমকি দিয়েছেন। শুক্রবার বিজেপির মহিলা মোর্চার নেত্রী মহুয়াদেবী সাংবাদিকদের বলেন, মানিক বৈদ্য আমার প্রতিবেশী। তিনি বিভিন্ন সময়ে আমাকে হেনস্তা করার চেষ্টা করেন। বৃহস্পতিবার রাতে তিনি ও তাঁর এক ভাই আমার বাড়িতে এসে আমাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। ওরা আমার হাত ধরে টানাটানিও করে। আমাকে ধাক্কা মেরে ফেলে দেয়। আমি থানায় অভিযোগ করেছি। পুলিস ব্যবস্থা না নিলে থানার সামনেই ধর্নায় বসব।
মানিক বৈদ্য বলেন, এসব ভিত্তিহীন অভিযোগ। মাঝেমধ্যে ওর বাড়ির নোংরা জল আমার বাড়িতে এসে পড়ে। এনিয়ে কিছু বলতে গেলে মহুয়াদেবী আমাকে অপমান করেন। এই অভিযোগ শুধু আমারই নয়। আমার প্রতিবেশীদেরও একই অভিযোগ। বৃহস্পতিবারও নোংরা জল আমার বাড়িতে ওরা ফেলে। তা নিয়ে বলতে গেলে আমাকে অপমান করেন। নিগ্রহ করা হয়নি। এটা দলের গোষ্ঠী কোন্দলের বিষয়ও নয়।
এনিয়ে দলের মাল বিধানসভার সংযোজক মঙ্গল ওঁরাও বলেন, এটা দলের কোনও বিষয় নয়। পাড়া প্রতিবেশীর ঝামেলা। খোঁজ নিয়ে পরে বিস্তারিত জানাব। পুলিস জানিয়েছে, অভিযোগ জমা পড়েছে, খতিয়ে দেখা হচ্ছে।  

05th  October, 2019
চিকিৎসার জন্য কলকাতায় গেলেন
আলিপুরদুয়ারের উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা সংক্রামিত আলিপুরদুয়ারের উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুবর্ণ গোস্বামীকে চিকিৎসার জন্য কলকাতায় পাঠাল স্বাস্থ্যদপ্তর। বুধবার সন্ধ্যায় সুবর্ণবাবুকে চিকিৎসার জন্য তপসিখাতা কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। 
বিশদ

18th  September, 2020
মেটেলির গাছবাড়িতে হাতিপুজো দেখতে
গতবারের তুলনায় পর্যটকদের ভিড় কম 

সংবাদদাতা, মালবাজার: বৃহস্পতিবার মেটেলি ব্লকের গাছবাড়িতে বিশ্বকর্মার বাহন হাতিপুজো দেখতে মানুষের ঢল নামল। তবে করোনা পরিস্থিতির কারণে এদিন অন্যান্য বছরের তুলনায় পর্যটকের সংখ্যা কম ছিল। প্রতি বছরের ন্যায় এবছরও নিয়ম নিষ্ঠার সঙ্গে ধুমধাম করে হাতিপুজো করা হয়। 
বিশদ

18th  September, 2020
চিকিৎসার জন্য কলকাতায় গেলেন
আলিপুরদুয়ারের উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা সংক্রামিত আলিপুরদুয়ারের উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুবর্ণ গোস্বামীকে চিকিৎসার জন্য কলকাতায় পাঠাল স্বাস্থ্যদপ্তর। বুধবার সন্ধ্যায় সুবর্ণবাবুকে চিকিৎসার জন্য তপসিখাতা কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বৃহস্পতিবার তাঁকে কলকাতায় পাঠানো হয়। 
বিশদ

18th  September, 2020
করোনার কোপ
মণ্ডপ সাজাতে আর ডাক পড়ছে
না কুশমণ্ডির মুখোশ শিল্পীদের 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দুর্গাপুজো এলেই কদর বাড়ত কুশমণ্ডির মুখোশ শিল্পীদের। মণ্ডপসজ্জায় ডাক পড়ত তাঁদের। স্থানীয় পুজো উদ্যোক্তারা তো বটেই, সেইসঙ্গে ভিন জেলার পুজো উদ্যোক্তারা এমনকী কলকাতার কয়েকটি বিগ বাজেট পুজো কমিটিও কাজের বরাত দিত তাঁদের।  
বিশদ

18th  September, 2020
অনলাইনে কর আদায়ে ক্ষতির মুখে
বালুরঘাট পুরসভা, পুরনো ব্যবস্থা চালু 

সংবাদদাতা, পতিরাম: অনলাইন পদ্ধতিতে কর আদায়ে ক্ষতির মুখে পড়ে পুরনো ব্যবস্থাতেই ফিরে গেল বালুরঘাট পুরসভা। ফের পুরসভার কাউন্টারেই কর আদায় শুরু হয়েছে। এছাড়াও পুরসভার ২৫ জন কর্মী বাড়ি বাড়ি গিয়ে কর সংগ্রহ করতেন, করোনা পরিস্থিতির জেরে তাঁরা সেই কাজ এতদিন বন্ধ রেখেছিলেন।  
বিশদ

18th  September, 2020
ফালাকাটা উপনির্বাচনে প্রার্থী বাছাই
নিয়ে গেরুয়া শিবিরের অন্দরে জল্পনা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটা বিধানসভা উপনির্বাচনে প্রার্থী বাছাই নিয়ে গেরুয়া শিবিরের অন্দরে ও দলের নীচুতলায় জল্পনা শুরু হয়েছে। কে প্রার্থী তা চূড়ান্ত না হলেও প্রার্থী হওয়ার দৌড়ে পদ্মফুল শিবিরে চার জনের নাম নিয়ে জোর চর্চা চলছে। 
বিশদ

18th  September, 2020
দা‌র্জিলিং জেলায় আক্রান্ত ৬৩, আলিপুরদুয়ারে
তৃণমূল নেতার মায়ের মৃত্যু 

সংবাদদাতা, শিলিগুড়ি: কিছুটা হলেও নামল করোনা সংক্রমণের গ্রাফ। বুধবার রাত থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত দার্জিলিং জেলায় ৬৩ জন আক্রান্ত হয়েছেন। অন্যদিকে, সংযোজিত এলাকা সহ শিলিগুড়ি পুরসভা এলাকায় এদিন মোট ২৬ জন আক্রান্ত হয়েছেন। 
বিশদ

18th  September, 2020
রায়গঞ্জে ব্লাড ব্যাঙ্কে দালাল চক্রের
রমরমার অভিযোগ তুলল সিপিএম 

সংবাদদাতা, রায়গঞ্জ: বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে রায়গঞ্জ মেডিক্যাল কলেজের ব্লাড ব্যাঙ্কে দালালরাজের অভিযোগ তুলল সিপিএম। তাদের অভিযোগ, রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের বাইরে ভিড় করে থাকে দালালরা। 
বিশদ

18th  September, 2020
রাজগঞ্জকাণ্ডে শিশু সুরক্ষা কমিশনের
রিপোর্টকে চ্যালেঞ্জ অগ্নিমিত্রার 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: রাজগঞ্জকাণ্ডে শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সনের মন্তব্যের সমালোচনায় সরব হলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। বৃহস্পতিবার তিনি রাজগঞ্জের সন্ন্যাসীকাটায় নির্যাতিতা নাবালিকার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন।  
বিশদ

18th  September, 2020
মাথাভাঙা ক্রীড়া সংস্থার মাঠের ঘাস
কাটা শুরু, চালু হবে খেলাধুলো 

সংবাদদাতা, মাথাভাঙা: করোনা পরিস্থিতির কারণে মাঠে খেলাধুলো বন্ধ। তাই মাথাভাঙা মহকুমা ক্রীড়া সংস্থার মাঠে বড় বড় ঘাস গজিয়েছে। সাড়ে পাঁচমাসের বেশি সময় ধরে মাঠে কেউ না ঢোকায় কোথাও কোথাও বেড়ে গিয়েছে জংলি গাছ। সেসব এবার ছেঁটে ফেলার কাজ শুরু হয়েছে।  
বিশদ

18th  September, 2020
বিশ্বকর্মা পুজো দেখতে বেরিয়ে
সাঁকো থেকে পড়ে মৃত্যু কিশোরীর 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বান্ধবীদের সঙ্গে বিশ্বকর্মা পুজো দেখতে বেরিয়ে বাঁশের সাঁকো ভেঙে নদীতে পড়ে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ঘটনাটি ঘটে ময়নাগুড়ি ব্লকের খাগড়াবড়ি-২ পঞ্চায়েতের একহালিয়ারবাড়ি গ্রামে। পুলিস জানিয়েছে, মৃত ছাত্রীর নাম অপর্ণা রায়(১৪)। 
বিশদ

18th  September, 2020
মহিষবাথানিতে ধর্ষণে অভিযুক্ত
প্রধানের স্বামী এখনও অধরা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের মহিষবাথানিতে গৃহবধূকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত প্রধানের স্বামীকে পুলিস এখনও গ্রেপ্তার করতে পারেনি। অভিযুক্তের ছায়াসঙ্গীও অধরা। ঘটনার পর দু’দিন কেটে গেলেও অভিযুক্তরা এখনও বহাল তবিয়তে থাকায় পুলিসি ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।  
বিশদ

18th  September, 2020
তুফানগঞ্জে ভাঙা রাস্তায় ৩টি টোটো উল্টে জখম বেশ কয়েকজন 

সংবাদদাতা, কুমারগ্রাম: বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তুফানগঞ্জ শহরের ভাঙাচোরা রাস্তায় যাত্রী পরিষেবা দিতে গিয়ে তিনটি টোটো উল্টে যায়। এতে টোটোচালক সহ কয়েকজন যাত্রী জখম হন। তাঁদের হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।  
বিশদ

18th  September, 2020
মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ চেয়ে মন্ত্রীর
দ্বারস্থ পর্যটন ব্যবসায়ীরা 

সংবাদদাতা, শিলিগুড়ি: করোনা আবহে পর্যটন শিল্প তলানিতে ঠেকেছে। নানা সমস্যায় জর্জরিত পর্যটন ব্যবসায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত সকলেই। আনলক পর্বে শিথিলতা জারি হলেও কোনও সুরাহা হয়নি।  
বিশদ

18th  September, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: জেলা প্রশাসনের আবেদনের দু’মাস পরেও পরিযায়ী শ্রমিকদের কাজ দেওয়া নিয়ে কোনওরকম সাড়াই পাওয়া গেল না। স্কিলড লেবার বা দক্ষ শ্রমিকদের একটা বড় অংশই ভিনরাজ্যে কাজের খোঁজে ফিরে গেলেন। ...

রোচেস্টার: ফের আমেরিকায় বন্দুকবাজের তাণ্ডব। নিউ ইয়র্ক শহরের রোচেস্টারে এক পার্টিতে এই গুলি চালানোর ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, শনিবার ভোরের এই ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে এবং জখম হন ১৪ জন।  ...

নয়াদিল্লি: করোনা আবহে দেশজুড়ে অনলাইনে লেনদেন অনেকটাই বেড়েছে। প্রযুক্তিগত এই সুবিধার মোড়কে অনেক সময়ই আর্থিক প্রতারণার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে বিভিন্ন প্ল্যাটফর্মের মাধ্যমে ডিজিটাল পেমেন্টের সময় দেশবাসীকে সতর্ক থাকতে আবেদন জানালেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।   ...

জেনিভা: করোনার জেরে স্থগিত হল ২০২০ সালের ফিফা ক্লাব বিশ্বকাপ। শুক্রবার ফিফার সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, ‘সামগ্রিক পরিস্থিতি বিচার করে এবছরের ফিফা ক্লাব বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছর অনুষ্ঠিত হবে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেফাঁস মন্তব্যে বন্ধুর সঙ্গে মনোমালিন্য। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ। সৃষ্টিশীল কাজে আনন্দ। কর্মসূত্রে দূর ভ্রমণের সুযোগ।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৭, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, তৃতীয়া ০/২৮ প্রাতঃ ৫/৩৯ পরে চতুর্থী ৫২/২৮ রাত্রি ২/২৮। স্বাতীনক্ষত্র ৪৩/২৯ রাত্রি ১০/৫২। সূর্যোদয় ৫/২৮/১৮, সূর্যাস্ত ৫/৩১/৫৪। অমৃতযোগ দিবা ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৭ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৩/৫৫ গতে ৪/৪৩ মধ্যে। বারবেলা ১০/০ গতে ১/১ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।  
৩ আশ্বিন ১৪২৭, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, তৃতীয়া দিবা ১০/২। চিত্রানক্ষত্র দিবা ৬/১৫ পরে স্বাতীনক্ষত্র শেষরাত্রি ৪/৩৫। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৪। অমৃতযোগ দিবা ৬/২০ গতে ৮/৪১ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ৯/২১ মধ্যে ও ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে ও ২/১৭ গতে ৫/২৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৪১ গতে ৪/২৮ মধ্যে। বারবেলা ১০/০ গতে ১/২ মধ্যে। কালরাত্রি ১২/৫১ গতে ২/২৯ মধ্যে।  
মোসলেম: ২ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনা পজিটিভ আরও ৩,১৭৭ জন 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩,১৭৭ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:11:20 PM

আইপিএল: দিল্লি ৬ ওভারে ২৩/৩ 

08:08:47 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত পাঞ্জাবের 

07:13:06 PM

১২, ১৩ ও ১৪ অক্টোবর রাজ্যে ট্রাক ধর্মঘট 

05:37:00 PM

করোনা: কোন কোন দেশ বেশি আক্রান্ত?  
করোনায় আক্রান্তের বিচারে তালিকায় শীর্ষে রয়েছে আমেরিকা। এদেশে করোনায় আক্রান্ত ...বিশদ

04:45:13 PM

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত আরও ৫,৮০৯ জন, মৃত ৯৪ 

04:32:47 PM