Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

অষ্টমীতে রামকৃষ্ণ মিশনে পূজিতা হবে সিঙ্গাতলার ঐশী 

বিএনএ ও সংবাদদাতা, মালদহ: এবার মালদহ রামকৃষ্ণ মঠ ও মিশনের দুর্গাপুজোয় কুমারী রূপে পূজিতা হবে ঐশী চক্রবর্তী। ইংলিশবাজার শহরের সিঙ্গাতলার বাসিন্দা ঐশী রামকৃষ্ণ মিশন আশ্রম শিশু সদনের প্রথম শ্রেণীর ছাত্রী। অষ্টমীর দিন সকাল ৯টা নাগাদ মিশনে কুমারী পুজো হবে। রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী ত্যাগরূপানন্দ বলেন, আমাদের মিশনের প্রাথমিক বিভাগের ছাত্রী ঐশী এবার কুমারী পুজোর জন্য নির্বাচিত হয়েছে। ঐশীর বাবা-মা সহ পরিবারের অন্যান্যরা সারাবছর মিশনে যাতায়াত করেন। কয়েকমাস আগে বিবেকানন্দ বিদ্যামন্দিরের একটি অনুষ্ঠানে আমরা শোভাযাত্রা বের করি। সেখানে ওই ছাত্রী ভারতমাতা সেজেছিল। সম্প্রতি আমরা তাকে কুমারী পুজোর জন্য বাছাই করি। বিষয়টি তার পরিবারের লোকজনকে জানিয়ে দেওয়া হয়েছে।
ঐশীর বাবা শৌভিন চক্রবর্তী শহরের একটি নার্সিংহোমে কাজ করেন। মা বিনু চক্রবর্তী পাণ্ডে গৃহবধূ। বাবা, মা, ঠাকুমা এবং দিদির সঙ্গে ঐশী থাকে। মায়ের হাত ধরে দীর্ঘদিন ধরেই ঐশী রামকৃষ্ণ মিশনে যাতায়াত করছে। তার ঠাকুমা ছবি চক্রবর্তী ভারত সেবাশ্রম সংঘে দীক্ষা নিয়েছেন। ফলে বাড়িতে আধ্যাত্মিক পরিবেশে মানুষ হওয়ার সুবাদে ছোট্ট ঐশীর মনেও ভক্তি ও আধ্যাত্ম চেতনার বিকাশ ঘটেছে।
শুক্রবার বাড়িতে গিয়ে দেখা গেল, দিদি শ্রেয়সীর সঙ্গে ঐশী খুনসুটিতে ব্যস্ত। অঙ্কপ্রিয় ঐশী আঁকতেও ভালোবাসে। এদিন সে বলে, আমি বড় হয়ে ডাক্তার হয়ে মানুষের সেবা করব। প্রতিদিন পড়াশুনার পাশাপাশি ছবি আঁকি। মিশনে যেতে ভালো লাগে। মন দিয়ে মিশনের পুজোর মন্ত্র শুনি।
ঐশীর মা বলেন, বিদ্যালয়ে ভর্তি হওয়ার আগে থেকেই মেয়ে আমার সঙ্গে রামকৃষ্ণ মিশনে যেত। ভারতমাতা সাজার পর থেকে মেয়ের পরিচিতি বাড়ে। মিশনের মন্দিরে আমার পাশে দীর্ঘক্ষণ শান্ত চিত্তে ঐশী বসে থাকে। বিষয়টি অধ্যক্ষ মহারাজের চোখে পড়ে। তিনিই তখন কুমারী পুজোর জন্য মেয়েকে নির্বাচন করেন।
ওই ছাত্রীর বাবা বলেন, আমি এবং আমার স্ত্রী দুই মেয়েকে নিয়ে মাঝেমধ্যেই মিশনে যাই। মহারাজদের সঙ্গে আলাপ করি। ছোট মেয়ে মিশনের পরিবেশে থাকতে ভালোবাসে।
উল্লেখ্য, মালদহ রামকৃষ্ণ মিশন শতবর্ষের দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছে। মিশনের পুজোও বহু পুরানো। সেখানে বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকা মতে একচালার সাবেকি প্রতিমায় দেবী পূজিতা হন। প্রতিবছর রীতি মেনে কুমারী পুজো হয়। অষ্টমীর সন্ধিপুজোর আগে ওই পুজো অনুষ্ঠিত হয়।
অধ্যক্ষ স্বামী ত্যাগরূপানন্দ বলেন, প্রতিদিন দেবীর ভোগারতির পরে পুষ্পাঞ্জলি নিবেদন করা হবে। সকালে হবে চণ্ডীপাঠ। সন্ধ্যায় হবে মা দুর্গার আরতি। মহাষ্ঠমীর দিন দুপুরে খিচুড়ি প্রসাদ বিতরণ হবে।
মালদহ রামকৃষ্ণ মিশন আশ্রম সূত্রে জানা গিয়েছে, মহা সপ্তমী থেকে মহা নবমী পর্যন্ত দেবী দুর্গাকে বিশেষ ভোগ নিবেদন করা হয়। ভোগে থাকে পাঁচরকম ভাজা ও তরকারির সঙ্গে মাছের পদও। তবে সংলগ্ন রাম মন্দির থেকে আনা নারায়ণ শিলা ও লক্ষ্মী, গণেশ, কার্তিক ও সরস্বতীর উদ্দেশ্যে নিবেদন করা হয় বিশুদ্ধ নিরামিষ ভোগ।  

05th  October, 2019
শিবপুজোর ‘প্যাকেজড’ উপাচার বিক্রি হচ্ছে মালদহে, চাহিদা বেশি মহাকাল গেঞ্জির 

সংবাদদাতা, গাজোল: আজ, শুক্রবার শিবরাত্রি। শুক্রবার তাই ইংলিশবাজারে উৎসবের আমেজ দেখা গিয়েছে।  বিশদ

21st  February, 2020
৫০ লক্ষ টাকায় চাঁচল সদরে ফুটবল মাঠ ও শিশুদের পার্কের সংস্কারের পরিকল্পনা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: কংগ্রেস ও তৃণমূলের যৌথ বোর্ড পরিচালিত মালদহের চাঁচল গ্রাম পঞ্চায়েতের ফুটবল মাঠের পরিকাঠামো উন্নয়ন সহ শিশুদের জন্য পার্কের পরিকাঠামো উন্নয়নে তৎপরতা শুরু হয়েছে। নিজস্ব তহবিল থেকে প্রায় ৫০ লক্ষ টাকা ব্যয়ে একাধিক প্রকল্পের কাজ করতে চলেছে পঞ্চায়েত কর্তৃপক্ষ।  
বিশদ

21st  February, 2020
শিবচতুর্দশী উপলক্ষে আজ, কাল রাজাভাতখাওয়া চেকপোস্টে এন্ট্রি ফি মকুব 

রবীন রায়  আলিপুরদুয়ার, সংবাদদাতা: শিবচতুর্দশীতে পুণ্যার্থী ও পর্যটকদের কাছে সুখবর। জয়ন্তীর কাছে ভারত-ভুটান আন্তর্জাতিক সীমান্তের গা ঘেঁষে থাকা ভুটান পাহাড়ে মহাকাল বাবার মাথায় জল ঢালতে বনদপ্তর তিনদিনের জন্য রাজাভাতখাওয়ায় তাদের চেকপোস্টে এন্ট্রি ফি মকুব করে দিল। বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় এই নির্দেশ দিয়েছেন।  
বিশদ

21st  February, 2020
জলদাপাড়া জাতীয় উদ্যানে পরপর গণ্ডারের মৃত্যুতে রেড অ্যালার্ট জারি 

সংবাদদতা, আলিপুরদুয়ার: পর পর দু’টি স্ত্রী গণ্ডারের মৃত্যু ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই শাবক সহ আরও একটি স্ত্রী গণ্ডার অসুস্থ হয়ে পড়ায় জলদাপাড়া জাতীয় উদ্যানে বৃহস্পতিবার থেকে রেড অ্যালার্ট জারি করল বনদপ্তর। দেশের এই জাতীয় উদ্যানে গণ্ডারদের বিপন্নতায় রাজ্য বনদপ্তরের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। 
বিশদ

21st  February, 2020
জলপাইগুড়ি রাজবাড়ির সম্পত্তির হিসাব খতিয়ে দেখল প্রশাসন 

বিএনএ, জলপাইগুড়ি: বৃহস্পতিবার জলপাইগুড়ি বৈকুণ্ঠপুর রাজবাড়ির সম্পত্তির হিসেব খতিয়ে দেখল প্রশাসন। জলপাইগুড়ি সদর বিএলআরও, জলপাইগুড়ি পুরসভা এবং এসজেডিএ’র ইঞ্জিনিয়াররা রাজবাড়ি এলাকা পরিদর্শন করেন। রাজবাড়ির সম্পত্তিগুলির বিস্তারিত বিবরণ তাঁরা সংগ্রহ করেন। 
বিশদ

21st  February, 2020
পুরভোটের মুখে দিনহাটায় বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগে উদয়ন 

সংবাদদাতা, দিনহাটা: পুরসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই দিনহাটায় বাড়ি বাড়ি প্রচারে নেমেছেন বিধায়ক তথা দিনহাটা পুরসভার চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের উদয়ন গুহ। ওয়ার্ড ধরে ধরে এলাকায় গিয়ে শহরের বাসিন্দাদের সঙ্গে কথা বলে তাঁদের সমস্যা ও অভাব অভিযোগের কথা শুনে জনসংযোগ শুরু দিয়েছেন তিনি।  
বিশদ

21st  February, 2020
উদ্ধার করা উট নিয়ে তিনমাস ধরে বিপাকে শীতলকুচি থানা

সংবাদদাতা, মাথাভাঙা: তিনমাসের বেশি সময় ধরে একটি উট শীতলকুচি থানায় রয়েছে। শীতলকুচির বড়ো মরিচা থেকে উটটি পুলিস উদ্ধার করেছিল। তারপর থেকেই থনা চত্বরে উটটি বেঁধে রাখা হয়েছে। উটটি থাকার জন্য বালি ফেলে মরুভূমির পরিবেশ তৈরি করা হয়েছে। সরকারি ডিউটি করার পাশাপাশি পুলিস কর্মীরা উটটির দেখভাল করছেন।  
বিশদ

21st  February, 2020
বহু এলাকায় চলছে গাঁজা চাষ, অভিযানে নামল পুলিস 

সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার একাধিক জায়গায় গোপনে চলছে গাঁজা চাষ। সেই চাষের বিরুদ্ধে অভিযানে নামল পুলিস এবং আবগারি দপ্তর। বৃহস্পতিবার ইটাহারের রামনগর এলাকায় এক ব্যক্তির বাড়িতে অভিযান চালায় পুলিসের স্পেশাল অপারেশন গ্রুপ এবং আবগারি দপ্তরের রায়গঞ্জ শাখার আধিকারিকরা।   বিশদ

21st  February, 2020
৪ কোটি টাকায় ঢেলে সাজছে রায়গঞ্জ শহর 

সৌরভ পাল  রায়গঞ্জ, বিএনএ: গ্রিন সিটি মিশন প্রকল্পের কাজে হাত দিয়েছে রায়গঞ্জ পুরসভা। প্রায় পৌনে চার কোটি টাকায় একাজ হচ্ছে। এর মধ্যে প্রায় ১ কোটি ৬০ লক্ষ টাকার কাজ মূলত বিদ্যুতায়নের উপর রাখা হয়েছে। প্রায় দু’কোটি ২০ লক্ষ টাকার বিভিন্ন নির্মাণ (সিভিল) কাজ তারা করবে। 
বিশদ

21st  February, 2020
৮৯ লক্ষ টাকা মূল্যের মার্কিন ডলার সহ ধৃত 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি জংশনে বিপুল সংখ্যক মার্কিন ডলার সহ কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা বিভাগের জালে ধরা পড়ে প্রসূন ভৌমিক নামে কলকাতার এক বাসিন্দা। গোয়েন্দা সূত্রের খবর, ধৃতের কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে ১১২১টি মার্কিন ডলার। ভারতীয় মূদ্রায় যার মূল্য প্রায় ৮৯ লক্ষ টাকা।  
বিশদ

21st  February, 2020
শিলিগুড়ি পুরসভা
পুরভোটের মুখে বামেদের বিরুদ্ধে একাধিক অনিয়মের অভিযোগ তুলে ময়দানে নামছে তৃণমূল 

বিএনএ, শিলিগুড়ি: পুরভোটের মুখে বামফ্রন্ট শাসিত শিলিগুড়ি পুরসভার বিরুদ্ধে একাধিক অনিয়মের অভিযোগ নিয়ে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যে তারা বিল্ডিং প্ল্যান পাশ নিয়ে ফাঁস হওয়া অনিয়ম ঘিরে পুরসভায় বিক্ষোভ দেখিয়েছে। 
বিশদ

21st  February, 2020
সামসি কাণ্ডে ধৃত ২
জেলাজুড়ে ছড়িয়েছে ব্যাটারি গ্যাংয়ের জাল, তদন্তে নেমে হদিশ মিলল 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ জেলাজুড়ে জাল ছড়িয়েছে ব্যাটারি গ্যাং। সম্প্রতি উত্তর মালদহে একাধিক বিএসএনএল এক্সচেঞ্জ অফিসে দুঃসাহসিক ব্যাটারি লুটের ঘটনা ঘটায় পুলিস মহলে উদ্বেগ দেখা দিয়েছে। একাধিক অভিযোগ খতিয়ে দেখে তদন্তে নেমে পুলিস বেশকিছু দুষ্কৃতীদের নাগাল পেয়েছে। তাতে নাম জড়িয়েছে কালিয়াচকের সুজাপুরের।  
বিশদ

21st  February, 2020
বর্জ্য থেকে জৈব সার ও বিটুমিন বানাবে বালুরঘাট পুরসভা, ২৫ কোটির প্রস্তাব 

সংবাদদাতা, পতিরাম: শহরবাসীর দৈনদিন বর্জ্য থেকে জৈব সার ও বিটুমিন বানাবে বালুরঘাট পুরসভা। পুরসভার উদ্যোগে প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রোজেক্ট তৈরি হবে। 
বিশদ

21st  February, 2020
তপনদিঘিতে সংস্কারের মান নিয়ে প্রশ্ন, ক্ষুব্ধ মন্ত্রী, বন্ধ করে দেওয়া হল কাজ 

সংবাদদাতা, বালুরঘাট: তপন দিঘির সংস্কারে নিম্নমানের কাজের অভিযোগ পেয়ে বৃহস্পতিবার প্রাচীর নির্মাণের কাজ বন্ধের নির্দেশ দিল জেলা প্রশাসন। প্রাচীর নির্মাণে ব্যবহৃত ইট ও লোহা দেখে এদিন আঁতকে ওঠেন প্রশাসনিক আধিকারিকরা এবং উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদা।  
বিশদ

21st  February, 2020

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): ‘খারাপ আচরণে’র পর এবার ‘জোর আঘাত’ মন্তব্য। ভারতে পা দেওয়ার আগে বাণিজ্য ইস্যুতে মোদি সরকারের উপর চাপ বজায় রাখলেন মার্কিন প্রেসিডেন্ট ...

বেজিং, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): করোনা ভাইরাসে চীনে ফের বাড়ল মৃতের সংখ্যা। নতুন করে ১১৮ জনের মৃত্যুর খবর মিলেছে। তাঁদের মধ্যে বেশিরভাগই রোগবিধ্বস্ত হুবেই প্রদেশের বাসিন্দা। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ২ হাজার ২৩৬। এছাড়া আক্রান্তের সংখ্যাও এক লাফে বেড়ে ...

নাগপুর, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): বুধবার বম্বে হাইকোর্টের নাগপুর শাখা গুরুত্বপূর্ণ রায় ঘোষণা করল। আগামী ২২ ফেব্রুয়ারি ভীম আর্মি রেশিমবাগ ময়দানে শর্তসাপেক্ষে কর্মী সমাবেশের আয়োজন করতে পারবে বলে জানিয়ে দিল কোর্ট। সুনীল শুক্রে এবং মাধব জমদার দ্বারা গঠিত ডিভিশন বেঞ্চ এই ...

বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার বীরভূম জেলাজুড়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়। শান্তিনিকেতনের অনুষ্ঠানে বিশ্বভারতীর উপাচার্ষ বিদ্যুৎ চক্রবর্তীর বক্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষায় ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল হবে।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ভাষা দিবস
১৮৪৮: কার্ল মার্ক্স প্রকাশ করেন কমিউনিস্ট ম্যানিফেস্টো
১৮৭৮ - মিরা আলফাসা ভারতের পণ্ডিচেরি অরবিন্দ আশ্রমের শ্রীমার জন্ম
১৮৯৪: ডাঃ শান্তিস্বরূপ ভাটনগরের জন্ম
১৯৩৭: অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫২: পূর্ব পাকিস্তানে (বর্তমান বাংলাদেশ) ভাষা আন্দোলনে প্রাণ দিলেন চারজন
১৯৬১: নোবেলজয়ী ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৭০ - অস্ট্রেলীয় ক্রিকেটার মাইকেল স্লেটারের জন্ম
১৯৯১: অভিনেত্রী নূতনের মৃত্যু
১৯৯৩ - বিশিষ্ট শিশু সাহিত্যিক ও কবি অখিল নিয়োগীর (যিনি স্বপনবুড়ো ছদ্মনামে পরিচিত) মৃত্যু
২০১৩: হায়দরাবাদে জোড়া বোমা বিস্ফোরণে ১৭জনের মৃত্যু

১৭৩২: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জন্ম
১৯০৬: অভিনেতা পাহাড়ি সান্যালের জন্ম
১৯৪৪: মহাত্মা গান্ধীর স্ত্রী কস্তুরবা গান্ধীর মৃত্যু
১৯৫৮: স্বাধীনতা সংগ্রামী আবুল কালাম আজাদের মৃত্যু
২০১৫: বাংলাদেশে নৌকাডুবি, মৃত ৭০

21st  February, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪২,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৩৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ফাল্গুন ১৪২৬, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, (মাঘ কৃষ্ণপক্ষ) চতুর্দ্দশী ৩২/১৮ রাত্রি ৭/৩। শ্রবণা ১২/৫৮ দিবা ১১/১৯। সূ উ ৬/৮/৯, অ ৫/৩২/৩৫, অমৃতযোগ দিবা ৯/৫৬ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৮/৩ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/১৫ গতে ১/৫৬ মধ্যে পুনঃ ২/৪৬ গতে ৪/২৬ মধ্যে। বারবেলা ৭/৩৩ মধ্যে ১/১৫ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৭ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে উদয়াবধি। 
৯ ফাল্গুন ১৪২৬, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, চতুর্দ্দশী ৩১/৮/৪২ রাত্রি ৬/৩৮/৫১। শ্রবণা ১৩/৩/৪১ দিবা ১১/২৪/৫০। সূ উ ৬/১১/২২, অ ৫/৩১/২৫। অমৃতযোগ দিবা ৯/৪৯ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৮/৬ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১২ গতে ১/৪৯ মধ্যে ও ২/৩৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ৭/৩৬/২২ মধ্যে ও ৪/৬/২৪ গতে ৫/৩১/২৫ মধ্যে। কালরাত্রি ৭/৬/২৫ মধ্যে ও ৪/৩৬/২৩ গতে ৬/১০/৩৪ মধ্যে। 
২৭ জমাদিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
ময়নাগুড়ির বালাসন এলাকায় চিতা বাঘের আতঙ্ক, ঘটনাস্থলে বনদপ্তরের কর্মীরা 

02:10:59 PM

কোচবিহারে পথ দুর্ঘটনায় জখম ১০ 
কোচবিহারের বানেশ্বর শিব মন্দিরে শিবের মাথায় জল ঢেলে বাড়ি ফেরার ...বিশদ

01:48:00 PM

জয়নগরে স্কুলের গেটে ট্রাকের ধাক্কায় জখম প্রহরী 

01:02:00 PM

বারুইপুরে আত্মঘাতী কিশোরী 
বারুইপুরে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী কিশোরী। গতকাল সন্ধ্যায় ঘটনাটি ঘটে ...বিশদ

01:01:00 PM

কৃষ্ণা বসুর মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

12:57:00 PM

উলুবেড়িয়ায় ৬ নম্বর জাতীয় সড়কে উল্টাল গ্যাস ট্যাঙ্কার, ব্যাহত যান চলাচল 

12:39:00 PM