Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কোচবিহারে এনআরসি আতঙ্কে ফের মৃত্যু, দাবি পরিবারের 

বিএনএ, কোচবিহার: এনআরসি আতঙ্কে বৃহস্পতিবার ফের কোচবিহার জেলায় একজনের মৃত্যু হয়েছে। এমনটাই দাবি মৃতের পরিবারের। অসমে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশের পর এই রাজ্যের গ্রামেগঞ্জে সব থেকে বেশি এনআরসি আতঙ্ক ছড়িয়ে পড়েছে। একমাসে কোচবিহার জেলাতেই তিনজনের মৃত্যুর ঘটনার বিষয়টি সমনে এসেছে। মৃতের পরিবারের দাবি, বিভিন্ন নথিপত্র সংশোধন করার জন্য ওই ব্যক্তি কয়েক দিন ধরেই সরকারি দপ্তরগুলিতে ঘুরছিলেন। এনআরসি নিয়ে চিন্তাগ্রস্ত ছিলেন। বৃহস্পতিবার তিনি খুবই অসুস্থ হয়ে পড়েন। পরে বাড়িতে তাঁর মৃত্যু হয়। মৃতের নাম আব্দুল রহমান(৬২)। তাঁর বাড়ি দিনহাটা-১ ব্লকের ওকড়াবাড়ি গ্রাম পঞ্চায়েতের মহেশ্বর গ্রামে। এই বিষয়ে পরিবারটি স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান রেণুকা খাতুনকে লিখিতভাবে জানিয়েছে। প্রধান বিষয়টি স্বীকারও করেছেন।
মৃতের ছেলে মাজেদুল হক বলেন, বাবা বিভিন্ন নথিপত্রে নাম সংশোধনের জন্য কয়েক দিন ধরে স্থানীয় গ্রাম পঞ্চায়েত অফিস, বিডিও অফিসে ঘুরছিলেন। রেশনকার্ড, জমির কাগজপত্র ঠিক করার চেষ্টা করছিলেন। এসব নিয়ে তিনি ক’দিন ধরেই চিন্তিত ছিলেন। চারিদিকে এনআরসি নিয়ে আলোচনা হওয়ায় ওসব নথির ভুল সংশোধন কীভাবে হবে তা নিয়ে বিভিন্ন লোকের থেকে পরামর্শ সংগ্রহ করছিলেন। নানা কথা শুনে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে বাড়িতে বাবার মৃত্যু হয়। আমরা প্রধানকে বিষয়টি জানিয়েছি। পুলিসকে জানানো হবে।
মৃতের ভাইপো মহসিন রেজা বলেন, জেঠু বিভিন্ন কাগজপত্র সংশোধন করা নিয়ে চিন্তাগ্রস্ত ছিলেন। সেই কারণেই অসুস্থ হয়ে তাঁর মৃত্যু হয়। তিনি এনআরসির আতঙ্কে ভুগছিলেন। আমরা তাঁকে অনেক বুঝিয়েছি। কিন্তু তিনি সবসময়েই ওসব নিয়ে চিন্তা করায় দুর্বল হয়ে পড়েছিলেন।
ওকড়াবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূল কংগ্রেসের রেণুকা খাতুন বলেন, এনআরসি নিয়ে চিন্তাগ্রস্ত অবস্থায় গ্রামের একবৃদ্ধ অসুস্থ হয়ে পড়েছিলেন। তাঁর মৃত্যুর বিষয়টি আমাকে পরিবারটি জানিয়েছে।
মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, ওই বৃদ্ধ পেশায় কৃষিজীবী ছিলেন। তাঁর দুই ছেলে, পাঁচ মেয়ে ও স্ত্রী রয়েছেন। মৃত ব্যক্তির রেশনকার্ড ও ভোটেরকার্ডে নামের গণ্ডগোল ছিল বলে পরিবারের দাবি। এছাড়াও জমির কাগজপত্র নিয়েও কিছু সমস্যা ছিল। পাশাপাশি পুরনো কিছু কাগজপত্র তিনি খুঁজে পাচ্ছিলেন না। এসব নিয়ে কয়েকদিন ধরেই তিনি চিন্তায় ছিলেন। ১ অক্টোবর তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে চকচকার একটি হাসপাতালে চিকিৎসাও করা হয়। বৃহস্পতিবার রাতে বাড়িতেই তাঁর মৃত্যু হয়।  
05th  October, 2019
অনুমতি না থাকলেও বিধাননগরে সঙ্কল্প যাত্রা করল বিজেপি 

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার শিলিগুড়ি মহাকুমার ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরে গান্ধী সঙ্কল্প যাত্রায় পুলিসের অনুমতি না থাকলেও বিজেপি র্যা লি করে। যদিও সেখানে বিপুল সংখ্যক পুলিস উপস্থিত থাকলেও বাধা দেয়নি।  
বিশদ

শিলিগুড়ি গ্রামীণ এলাকায় প্লাস্টিক রুখতে মুচলেকা নেওয়া হবে ব্যবসায়ীদের থেকে 

বিএনএ, শিলিগুড়ি: এবার প্লাস্টিকের ব্যবহার রুখতে শিলিগুড়ির গ্রামীণ এলাকার ব্যবসায়ীদের কাছ থেকে নেওয়া হবে মুচলেকা। শুক্রবার মহকুমা পরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহকুমা পরিষদ সূত্রে জানা গিয়েছে, অঙ্গীকারপত্র বা মুচলেকা দেওয়ার পরও প্লাস্টিক ব্যবহার করলে ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স বাতিল করা হবে। 
বিশদ

মালদহ জেলার ৭৫০টি রেশন দোকানে অভিযান চালাল প্রশাসন 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রেশন ব্যবস্থায় স্বচ্ছতা আনতে মালদহ জেলার সরকারি আধিকারিকরা শুক্রবার জেলাজুড়ে রেশন দোকানগুলিতে অভিযান চালালেন। সেই অভিযানের নেতৃত্ব দিলেন খোদ জেলাশাসক কৌশিক ভট্টাচার্য। একই দিনে একই সময়ে এক ঝাঁক আধিকারিক এদিন অভিযানে নামেন জেলার রেশন ব্যবস্থার মান খতিয়ে দেখার জন্য। 
বিশদ

ডেঙ্গু থাবা বসিয়েছে শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতির নির্বাচিত এলাকা মাটিগাড়াতেও

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি শহরের মতো ডেঙ্গু আতঙ্কে কাঁপছে মহকুমা পরিষদের সভাধিপতির ব্লক মাটিগাড়া। ১০ মাসে এই ব্লকে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৬৪ জন। মাটিগাড়া হাট, বাজার ও স্বাস্থ্যকেন্দ্র চত্বর এডিস মশার আঁতুরঘরে পরিণত হওয়ায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। 
বিশদ

কোচবিহারে দ্বিতীয় দিনের সংকল্প যাত্রা নির্বিঘ্নেই 

বিএনএ, কোচবিহার: শুক্রবার কোচবিহারের নাটাবাড়ি বিধানসভার বিভিন্ন এলাকায় গান্ধী সংকল্প যাত্রা করল বিজেপি। দলীয় সূত্রে জানা গিয়েছে, এদিন ওই বিধানসভা এলাকার ধলপল-১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকা, বলরামপুর, দেউচরাই, অন্দরান ফুলবাড়ি-১ ও ২ গ্রাম পঞ্চায়েত, পানিশালা সহ আরও নানা এলাকায় গান্ধী সংকল্প যাত্রা করা হয়। 
বিশদ

সুষ্ঠুভাবে সাফাই কাজ পরিচালনা করতে হোয়াটসঅ্যাপে নজরদারি শুরু কর্তৃপক্ষের 

সংবাদদাতা, বালুরঘাট: সাফাই কাজ সঠিক ভাবে পরিচলনা করতে হোয়াটসঅ্যাপে নজরদারি শুরু করলেন বালুরঘাট পুরসভার অ্যাডমিনিস্ট্রেটর তথা মহকুমা শাসক ঈশা মুখোপাধ্যায়।
বিশদ

রায়গঞ্জের আদি বন্দর কালীপুজোয় আজও ভক্তদের ঢল নামে 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জের আদি বন্দর কালীপুজো আজ সর্বজনীন রূপ পেয়েছে। কথিত আছে যখন কুলিক নদী দিয়ে বজরা নিয়ে বণিকরা বাণিজ্যে যেতেন সেসময় কোনও এক রাজ সামন্ত বাণিজ্য যাত্রার সময় বন্দরে পঞ্চমুণ্ডির আসনে দেবীর প্রতিষ্ঠা করেন। 
বিশদ

নিষেধাজ্ঞা উড়িয়ে ধরলা সেতুর উপর দিয়ে চলছে ভারী যানবাহন, দুর্ঘটনার আশঙ্কা 

সংবাদদাতা, মাথাভাঙা: শীতলকুচি-মাথাভাঙা রাজ্য সড়কের জটামারিতে ধরলা নদীর উপর থাকা সেতুটি দুর্বল ঘোষণার পরেও তার উপর দিয়ে ঝুঁকি নিয়ে ভারী যানবাহন চলছে। যেকোনও দিন সেতুটি ভেঙে পড়লে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়বে। সম্প্রতি পূর্তদপ্তরের বিশেষজ্ঞ টিম সেতুটির স্বাস্থ্য পরীক্ষা করে। 
বিশদ

শৌচালয় ভাঙা নিয়ে জাতীয় সড়ক অবরোধ গাজোলে 

সংবাদদাতা, গাজোল: স্থানীয় বাস স্ট্যান্ড লাগোয়া শৌচাগার ভেঙে দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলে গাজোলে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করলেন এলাকার বাসিন্দারা। শুক্রবার সকালে জাতীয় সড়কের শঙ্করপুর বাসস্ট্যান্ড লাগোয়া শৌচালয় ভাঙার প্রতিবাদে ৪০ মিনিটের বেশি সময় রাস্তা আটকে বিক্ষোভ দেখানো হয়।  
বিশদ

গানের সর্বভারতীয় রিয়্যালিটি শো’তে সুযোগ জলপাইগুড়ির পুলিস কর্মীর 

বিএনএ, জলপাইগুড়ি: টিভি চ্যানেলে গানের রিয়্যালিটি শো’র মেগা অডিশনে গান গেয়ে সকলকে মুগ্ধ করেছেন পেশায় পুলিসকর্মী জলপাইগুড়ির বাসিন্দা বিশাল ছেত্রি। একসময়ে তাঁর শরীরে ক্যান্সার বাসা বেঁধেছিল। চিকিৎসা করে বর্তমানে তিনি সুস্থ হয়েছেন। তাঁর এই লড়াইকে কুর্নিশ জানাচ্ছেন সবাই। জলপাইগুড়ির পুলিস সুপারের অফিসে তাঁর পোস্টিং। 
বিশদ

আজ থেকে মেটেলিতে শুরু দিদিকে বলোর দ্বিতীয় দফা 

সংবাদদাতা, মালবাজা: শুক্রবার বিকেলে দিদিকে বলো কর্মসূচি দ্বিতীয় পর্যায়ের প্রচারাভিযান শুরু করল তৃণমূল কংগ্রেস। এই পর্যায়ে প্রয়োজনে বিরোধীদের বাড়িতেও রাত কাটাবেন বলে জানিয়েছেন তৃণমূলের মেটেলি ব্লকের নবনিযুক্ত আহ্বায়ক আশিস কুণ্ডু। 
 
বিশদ

মালদহে বুলবুলচণ্ডী থেকে সংকল্প যাত্রা শুরু করল বিজেপি 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার মালদহ জেলাজুড়ে গান্ধী সংকল্প যাত্রা শুরু করল বিজেপি। বিধানসভা এলাকা ভিত্তিক সংকল্প যাত্রার আ‌য়োজন করা হয়েছে। এদিন উত্তর মালদহের হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী থেকে পাকুয়া পর্যন্ত প্রায় ২৪ কিলোমিটার সংকল্প যাত্রার সূচনা করেন উত্তর মালদহের সংসদ সদস্য খগেন মুর্মু এবং জেলা বিজেপি নেতৃত্ব।  
বিশদ

ময়নাগুড়িতে দ্বিতীয় দফায় দিদিকে বলো 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের চর চূড়াভাণ্ডার এলাকা থেকে দ্বিতীয় দফায় দিদিকে বলো কর্মসূচি শুরু হল। সকাল থেকে রাত পর্যন্ত ওই কর্মসূচি চলে। এর পরে ভাঙামালি এলাকায় ফের এই কর্মসূচি পালন করা হবে বলে তৃণমূল নেতা ডালিম রায় জানিয়েছেন। 
বিশদ

মিল্কি কাণ্ডের ১০ জন মাস্টার মাইন্ডকে খুঁজছে পুলিস 

বিএনএ, মালদহ: মিল্কি ফাঁড়িতে হামলার ঘটনায় ১০জন ‘মাস্টার মাইন্ডকে’ চিহ্নিত করল মালদহ জেলা পুলিস। বিভিন্ন ভিডিও ফুটেজ দেখে ওই ১০ জনকে চিহ্নিত করা হয়েছে। বর্তমানে তারা সকলেই পলাতক রয়েছে বলে মালদহের পুলিস সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, লালবাগ: শুক্রবার থেকে মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকে দিদিকে বলো কর্মসূচির দ্বিতীয় পর্যায়ের প্রচার অভিযান শুরু হল। এদিন বেলা ১২টা থেকে শনিবার সকাল পর্যন্ত ব্লকের মুকুন্দবাগ গ্রাম ...

 জয়পুর, ১৮ অক্টোবর (পিটিআই): গোরক্ষকদের তাণ্ডবে মৃত্যু হয়েছিল ব্যবসায়ী পেহলু খানের। গত আগস্ট মাসে সেই মামলায় ৬ অভিযুক্তকে মুক্তি দিয়েছে নিম্ন আদালত। এই রায়ের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হল রাজস্থান সরকার। ...

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ আঞ্চলিক ক্রীড়া সংস্থা পরিচালিত দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগের ক্রীড়াসূচি তৈরি হয়ে যাওয়ার পরে তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় লিগ বন্ধ হয়ে যায়। ওই তিনটি ক্লাবকে শোকজও করা হয়েছে। ...

 বিএনএ, চুঁচুড়া: জগদ্ধাত্রী পুজোকে সামনে রেখে চার কোটি টাকা ব্যয়ে শহরের পরিকাঠামো সংস্কার করছে চন্দননগর পুরসভা। রাস্তা, নিকাশি, সাফাই, আলো থেকে পানীয় জল পরিষেবা উন্নত করার জন্যে ওই টাকায় কাজ শুরু হয়েছে। এর মধ্যে শুধু রাস্তা সংস্কারের জন্যই প্রায় ২ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
কলকাতায় বেড়াতে আসা বিদেশী পর্যটকের অস্বাভাবিক মৃত্যু 
শহরে বেড়াতে এসে প্রাণ গেল এক বিদেশী পর্যটকের। আজ সকালে ...বিশদ

06:16:50 PM

সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM