Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কোচবিহারে এনআরসি আতঙ্কে ফের মৃত্যু, দাবি পরিবারের 

বিএনএ, কোচবিহার: এনআরসি আতঙ্কে বৃহস্পতিবার ফের কোচবিহার জেলায় একজনের মৃত্যু হয়েছে। এমনটাই দাবি মৃতের পরিবারের। অসমে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশের পর এই রাজ্যের গ্রামেগঞ্জে সব থেকে বেশি এনআরসি আতঙ্ক ছড়িয়ে পড়েছে। একমাসে কোচবিহার জেলাতেই তিনজনের মৃত্যুর ঘটনার বিষয়টি সমনে এসেছে। মৃতের পরিবারের দাবি, বিভিন্ন নথিপত্র সংশোধন করার জন্য ওই ব্যক্তি কয়েক দিন ধরেই সরকারি দপ্তরগুলিতে ঘুরছিলেন। এনআরসি নিয়ে চিন্তাগ্রস্ত ছিলেন। বৃহস্পতিবার তিনি খুবই অসুস্থ হয়ে পড়েন। পরে বাড়িতে তাঁর মৃত্যু হয়। মৃতের নাম আব্দুল রহমান(৬২)। তাঁর বাড়ি দিনহাটা-১ ব্লকের ওকড়াবাড়ি গ্রাম পঞ্চায়েতের মহেশ্বর গ্রামে। এই বিষয়ে পরিবারটি স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান রেণুকা খাতুনকে লিখিতভাবে জানিয়েছে। প্রধান বিষয়টি স্বীকারও করেছেন।
মৃতের ছেলে মাজেদুল হক বলেন, বাবা বিভিন্ন নথিপত্রে নাম সংশোধনের জন্য কয়েক দিন ধরে স্থানীয় গ্রাম পঞ্চায়েত অফিস, বিডিও অফিসে ঘুরছিলেন। রেশনকার্ড, জমির কাগজপত্র ঠিক করার চেষ্টা করছিলেন। এসব নিয়ে তিনি ক’দিন ধরেই চিন্তিত ছিলেন। চারিদিকে এনআরসি নিয়ে আলোচনা হওয়ায় ওসব নথির ভুল সংশোধন কীভাবে হবে তা নিয়ে বিভিন্ন লোকের থেকে পরামর্শ সংগ্রহ করছিলেন। নানা কথা শুনে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে বাড়িতে বাবার মৃত্যু হয়। আমরা প্রধানকে বিষয়টি জানিয়েছি। পুলিসকে জানানো হবে।
মৃতের ভাইপো মহসিন রেজা বলেন, জেঠু বিভিন্ন কাগজপত্র সংশোধন করা নিয়ে চিন্তাগ্রস্ত ছিলেন। সেই কারণেই অসুস্থ হয়ে তাঁর মৃত্যু হয়। তিনি এনআরসির আতঙ্কে ভুগছিলেন। আমরা তাঁকে অনেক বুঝিয়েছি। কিন্তু তিনি সবসময়েই ওসব নিয়ে চিন্তা করায় দুর্বল হয়ে পড়েছিলেন।
ওকড়াবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূল কংগ্রেসের রেণুকা খাতুন বলেন, এনআরসি নিয়ে চিন্তাগ্রস্ত অবস্থায় গ্রামের একবৃদ্ধ অসুস্থ হয়ে পড়েছিলেন। তাঁর মৃত্যুর বিষয়টি আমাকে পরিবারটি জানিয়েছে।
মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, ওই বৃদ্ধ পেশায় কৃষিজীবী ছিলেন। তাঁর দুই ছেলে, পাঁচ মেয়ে ও স্ত্রী রয়েছেন। মৃত ব্যক্তির রেশনকার্ড ও ভোটেরকার্ডে নামের গণ্ডগোল ছিল বলে পরিবারের দাবি। এছাড়াও জমির কাগজপত্র নিয়েও কিছু সমস্যা ছিল। পাশাপাশি পুরনো কিছু কাগজপত্র তিনি খুঁজে পাচ্ছিলেন না। এসব নিয়ে কয়েকদিন ধরেই তিনি চিন্তায় ছিলেন। ১ অক্টোবর তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে চকচকার একটি হাসপাতালে চিকিৎসাও করা হয়। বৃহস্পতিবার রাতে বাড়িতেই তাঁর মৃত্যু হয়।  

05th  October, 2019
গত বছর থেকে শিক্ষা নিয়ে এবার তেড়েফুঁড়ে ময়দানে নামছে শিলিগুড়ি পুরসভা 

বিএনএ, শিলিগুড়ি: গত বর্ষার মরশুম থেকে শিক্ষা নিয়ে এবার ডেঙ্গু দমনে তেড়েফুঁড়ে ময়দানে নামছে শিলিগুড়ি পুরসভা। এবার তারা মশার বংশনিধনে স্প্রে, ফগিং, জঞ্জাল সাফাই ও প্রচার অভিযান চালাতে মাস ভিত্তিক কর্মসূচি তৈরি করেছে। 
বিশদ

ময়নাগুড়ির সাপ্টিবাড়ি রহমতুল্লা স্কুলে প্রজেক্টর ব্যবহার করে খুদেদের পঠনপাঠন 

সোমনাথ চক্রবর্তী, ময়নাগুড়ি, সংবাদদাতা: ময়নাগুড়ি ব্লকের উত্তর সাপ্টিবাড়ি রহমতুল্লা প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টরের সাহায্যে স্কুলের ছাত্রছাত্রীদের পড়াশুনা করানো হচ্ছে। এই স্কুলের সীমানা প্রাচীর ঘিরে রয়েছে ধারাপাত থেকে শুরু করে বর্ণ পরিচয়, ডেঙ্গু নিয়ে সচেতনা প্রচার সহ নানা পোস্টার।  বিশদ

শিবরাত্রি উপলক্ষে রায়গঞ্জে সাংস্কৃতিক অনুষ্ঠান ও মিলন মেলার আয়োজন 

সংবাদদাতা, কর্ণজোড়া: মহা শিবরাত্রি উপলক্ষে রায়গঞ্জ শহরের ২৫ নম্বর ওয়ার্ডে, রামকৃষ্ণপল্লি বয়েজ ক্লাবের উদ্যোগে শুরু হচ্ছে তৃতীয় বর্ষ ধর্মীয় ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মিলন মেলা। উদ্যোক্তাদের তরফ থেকে জানানো হয়েছে, ১৯ ফেব্রুয়ারি ওই অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। তারপর বিকাল তিনটায় একটি শোভাযাত্রা রায়গঞ্জ শহর পরিক্রমা করবে। 
বিশদ

জমানা বদলেছে, ১০ বছরে এনবিএসটিসি’র আয় বেড়েছে প্রায় দ্বিগুণ 

সৌরভ পাল, রায়গঞ্জ, বিএনএ: জমানা বদলের সঙ্গে সঙ্গে ঘুরে দাঁড়িয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। রাস্তায় নতুন বাস নামানো থেকে শুরু করে কর্মীদের মাস পয়লায় বেতন, নতুন রুটে বাস চালানো-এসব নানান ব্যাপারে এনবিএসটিসি’র সাফল্য এখন মানুষের মুখে মুখে ফেরে। 
বিশদ

২৬০ জন দুঃস্থ পরীক্ষার্থীকে যাতায়াত খরচ দিলেন লটারি ব্যবসায়ী 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দুঃস্থ মাধ্যমিক পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে যাতায়াতের খরচ দিতে এগিয়ে এলেন এক লটারি ব্যবসায়ী। 
বিশদ

 ময়নাগুড়িতে পুলিসকে দেখে পালাতে গিয়ে জখম বিজেপি কর্মী

সংবাদদাতা, ময়নাগুড়ি: মঙ্গলবার ময়নাগুড়ি ব্লকের চূড়াভাণ্ডার এলাকায় বিজেপি কর্মী গিরীশ রায়ের উপর হামলা করার অভিযোগ উঠল তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। বিজেপির এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তারা বলে, বিজেপির সেই কর্মী এদিন পুলিস দেখে পালাতে গিয়ে আহত হয়েছে। 
বিশদ

বাগডোগরায় সংরক্ষিত বনাঞ্চলে শিবরাত্রির মেলা নিয়ে বিরোধ 

সংবাদদাতা, নকশালবাড়ি: বাগডোগরা বনাঞ্চলের মধ্যে অবস্থিত জঙ্গলি বাবা মন্দিরে মহা শিবরাত্রির মেলা বসানো নিয়ে মেলা কমিটির সঙ্গে বনবিভাগের মতবিরোধ তৈরি হয়েছে। মঙ্গলবার বাগডোগরা রেঞ্জ অফিসে মেলা কমিটির সদস্যরা মেলার অনুমতি নিতে গেলে এই মতবিরোধ সৃষ্টি হয়।  
বিশদ

শামুকতলায় দমকল কেন্দ্র বানাতে জমি চেয়ে চিঠি প্রশাসনকে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার-২ ব্লকের শামুকতলাতে দমকল কেন্দ্র তৈরির জন্য জমি চেয়ে মঙ্গলবার জেলা প্রশাসনকে চিঠি দিল দমকল বিভাগ। দমকল বিভাগ জানিয়েছে, শামুকতলাতে দমকল কেন্দ্র তৈরির জন্য ১০-১২ হাজার বর্গফুট জমি লাগবে। জমি পেলেই শামুকতলায় দমকল কেন্দ্র তৈরির জন্য অর্থ বরাদ্দ করবে রাজ্য সরকার।  
বিশদ

শিবরাত্রিতে সদরঘাটে পূজিত হবে ১৭ ফুটের মহাদেবের মূর্তি 

সংবাদদাতা, গাজোল: শিবরাত্রি উপলক্ষে ১৭ ফুট উঁচু বিশাল শিব মূর্তির পুজো করা হবে পুরাতন মালদহ শহরের সদরঘাট মোড়ে। স্থানীয় শিব কমিটির উদ্যোগে এই পুজোর আয়োজন করা হয়েছে। 
বিশদ

শিলিগুড়ি পুরসভা
সই জাল করে বিল্ডিং প্ল্যানে ব্যাপক দুর্নীতি 

সুব্রত ধর  শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি পুরসভায় বিল্ডিং প্ল্যান পাশ নিয়ে বড় ধরনের অনিয়মের হদিশ মিলল। অভিযোগ, পুরসভার-১ নম্বর বরো অফিসারের সই জাল করে চালান দিয়ে নাগরিকদের কাছ থেকে বিশাল অঙ্কের টাকা তুলেছে একটি চক্র। এতে সংশ্লিষ্ট বরোর একাংশ কর্মী জড়িত রয়েছে বলে সন্দেহ। 
বিশদ

দাদার হাতে জখম হয়ে রায়গঞ্জ মেডিক্যালে পরীক্ষা দিল ভাই 

সংবাদদাতা, রায়গঞ্জ: দাদার হাতে জখম হয়ে হাসপাতালে পরীক্ষা দিল ভাই। পরিবারের অভিযোগ, এক তুতো ভাই পড়াশুনোয় ভালো তাই তার পরীক্ষায় বসা আটকাতে ঈর্ষান্বিত হয়ে মাধ্যমিক পরীক্ষার্থী ভাইয়ের কান কেটে দিয়েছে দাদা। 
বিশদ

সরকারি প্রকল্পের সুবিধা না পাওয়ার অভিযোগ মহানন্দপুরে 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সরকারি প্রকল্পের সুবিধা না পাওয়ার অভিযোগ উঠল মালদহের চাঁচল-১ ব্লকের মহানন্দাপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়। উপভোক্তারা নিজেদের প্রাপ্য সুবিধা চাইতে গেলে অনেকক্ষেত্রে কাটমানি দাবি করা হচ্ছে বলেও অভিযোগ তুলেছেন এলাকার বাসিন্দারা। গ্রাম পঞ্চায়েতের তরফে অবশ্য ঩সেই অভিযোগ অস্বীকার করা হয়েছে। 
বিশদ

ছিনতাইয়ের ঘটনায় ধৃত খোদ পুলিস অফিসার, শোরগোল 

সংবাদদাতা, মালদহ: ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মালদহে গ্রেপ্তার হলেন খোদ পুলিস আধিকারিক। মঙ্গলবার সকালে এই গ্রেপ্তারির খবর জানাজানি হতেই চাঞ্চল্য ছড়ায় জেলার পুলিস মহলে। গ্রেপ্তার হওয়া অ্যাসিস্ট্যান্ট সাব ইনসপেক্টর রাজীব পাল ইংলিশবাজার থানায় কর্মরত ছিলেন। 
বিশদ

দিনহাটায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, পার্টি অফিসে হামলায় ধৃত ২ 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার নয়ারহাটে তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর কোন্দলে দলের পার্টি অফিসে হামলা ও মোটর বাইক পুড়িয়ে দেওয়ার ঘটনায় সোমবার উত্তপ্ত হয়ে উঠেছিল নয়ারহাট বাজার চত্বর। ওই ঘটনায় সোমবার রাতেই স্থানীয় সাহেবগঞ্জ থানার পুলিস এক তৃণমূল কর্মী সহ দু’জনকে গ্রেপ্তার করে।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: শিক্ষাকর্মী নিয়োগ করতে চলেছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। তার মধ্যে দীর্ঘ এক দশকেরও বেশি সময় পর ক্লারিকাল পদ এবং প্রায় সাত বছর পর গ্রুপ ডি পদে নিয়োগ হবে। তার লিখিত পরীক্ষার জন্য এই প্রথম একটি বাইরের এজেন্সিকে দায়িত্ব দিল ...

 করাচি, ১৮ ফেব্রুয়ারি (পিটিআই): পাকিস্তানের করাচিতে রহস্যময় বিষাক্ত গ্যাসে মৃত্যু হল কমপক্ষে ১৪ জনের। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বহু মানুষ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে করাচির প্রশাসন। ...

বিএনএ, বহরমপুর: প্রেমিকাকে বাড়িতে ডেকে এনে গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে প্রেমিকের বাড়ির লোকজনদের বিরুদ্ধে। মঙ্গলবার রঘুনাথগঞ্জের কেওড়াপাড়া এলাকার এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে। ওই যুবতী জঙ্গিপুর মহকুমা হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৭৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের জন্ম
১৬৩০: মারাঠারাজ ছত্রপতি শিবাজির জন্ম
১৮৬১: দক্ষিণেশ্বরে কালীমন্দিরের প্রতিষ্ঠাতা রানি রাসমণির মৃত্যু
১৮৯১: দৈনিক হিসেবে প্রকাশিত হল অমৃতবাজার পত্রিকা
১৯১৫ : ভারতীয় রাজনীতিবিদ গোপালকৃষ্ণ গোখলের মৃত্যু
১৯৭৮: রবীন্দ্রসংগীত শিল্পী পঙ্কজকুমার মল্লিকের মৃত্যু
১৯৮৬: কম্পিউটার রিজার্ভেশন ব্যবস্থা চালু করল রেল





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯১.২৪ টাকা ৯৪.৫৬ টাকা
ইউরো ৭৫.৯২ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (মাঘ কৃষ্ণপক্ষ) একাদশী ২২/১১ দিবা ৩/৩। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৫/৩১/৪, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদায়াবধী। বারবেলা ৯/০ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, একাদশী ২৭/৪২/৫৮ সন্ধ্যা ৫/১৮/৩৯। মূলা ৬/২৭/৫৬ দিবা ৮/৪৮/৩৮। সূ উ ৬/১৩/২৮, অ ৫/২৯/৫৬। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/১৩ মধ্যে। কালবেলা ৯/২/৩৫ গতে ১০/২৭/৮ মধ্যে। কালরাত্রি ৩/২/৩৫ গতে ৪/৩৮/২ মধ্যে।
২৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
দক্ষিণ ২৪ পরগনার কুলপিতে দোকানে আগুন 
গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লাগল দক্ষিণ ২৪ পরগনার কুলপির শ্যামবসুর ...বিশদ

10:39:35 AM

সেভকে বাস দুর্ঘটনা, জখম বেশ কয়েকজন 
শিলিগুড়ি থেকে জয়গাঁ যাওয়ার পথে সেভকের কাছে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী ...বিশদ

10:33:22 AM

বোলপুরে পঞ্চায়েত অফিসের সামনে বোমা উদ্ধার 
বোলপুর থানার অন্তর্গত সিয়ান মুলুক পঞ্চায়েত অফিসের গেটের সামনের রাস্তায় ...বিশদ

10:19:20 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইম। ...বিশদ

10:04:38 AM

বন্দর এলাকায় বাইক দুর্ঘটনায় জখম ২ 

09:41:00 AM

কালীঘাটে গাছ ভেঙে পড়ে জখম যুবক 

09:40:00 AM