Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পুজোর মুখে ইংলিশবাজারে ফের হুহু করে
বাড়ছে টোটোর সংখ্যা, যানজটের আশঙ্কা 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার শহরে চলাচলের অনুমতি দিতে শুরু হয়েছে টোটো বা ই-রিকশর নিবন্ধীকরণ কর্মসূচি। এই সুযোগে শহর জুড়ে পুজোর মুখে ফের হুহু করে বাড়ছে টোটো’র সংখ্যা। শহরে টোটোর দাপাদাপি ফিরে আসার ইঙ্গিত মিলতেই যথেষ্টই বিরক্ত নাগরিকদের অনেকেই। তবে ট্র্যাফিক পুলিসের বক্তব্য, এই সমস্যা সাময়িক। পুজোর আগেই নাগরিক স্বার্থের কথা ভেবে যান চলাচল ব্যবস্থাকে যতটা সম্ভব সুষ্ঠু করার আপ্রাণ চেষ্টা করা হচ্ছে। অন্যদিকে, টোটো চালকদের আইন মেনে রাস্তায় চলা এবং ট্র্যাফিক নিয়ম মেনে চলা নিশ্চিত করতে উদ্যোগী হওয়ার কথা চিন্তাভাবনা শুরু করেছে ব্যাটারি চালিত রিকশ ইউনিয়নের কর্মকর্তারা।
গত দু’তিন বছর ধরে ইংলিশবাজারে টোটো ও ই-রিকশর দাপাদাপি নাগরিকদের আতঙ্কে পরিণত হয়। এক সময় দুই হাজারের কম টোটো’কে ইংলিশবাজার শহরে চলাচলের অনুমতি দিয়েছিল পুরসভা। পরবর্তীতে বিষয়টি চলে যায় আঞ্চলিক পরিবহণ দপ্তরের হাতে। কখনও পুরসভা আবার কখনও আঞ্চলিক পরিবহণ দপ্তরের দেওয়া অনুমতির ফাঁকতালে লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে টোটোর সংখ্যা। শুধু তাই নয়, বেআইনি টোটোর দাপটে কার্যত বন্ধ হয়ে যায় রিকশ পরিষেবা। রিকশ চালানো ছেড়ে ভিন রাজ্যে শ্রমিকের কাজে চলে যেতে বাধ্য হন দারিদ্র্যসীমার নিচে বসবাসকারী ইংলিশবাজার শহর ও ব্লকের অনেকেই। অন্যদিকে টোটো চালকদের একাংশের ট্র্যাফিক আইন ভাঙার প্রবণতা, যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহারের মতো বিষয়গুলিও বাড়তে থাকার অভিযোগ উঠতে শুরু করে। শহরের বিভিন্ন রাস্তা দিয়ে বেপরোয়া টোটো চালানোর কারণে দুর্ঘটনা ঘটতে শুরু করে নিয়মিত।
এই পরিস্থিতিতে ফুঁসতে থাকা নাগরিকদের ক্ষোভের আঁচ পেয়ে শেষ পর্যন্ত সক্রিয় হয় জেলা প্রশাসন। একাধিকবার বৈঠক করে সমাধান সূত্র বের করতে উদ্যোগী হন জেলাশাসক ও পুলিস সুপার। সিদ্ধান্ত হয় ইংলিশবাজার শহরে বাইরের টোটো ঢুকতে পারবে না। ইতিমধ্যেই ই-রিকশ চালু হয়ে যাওয়ায় টোটোগুলিকে পরিবর্তনের নির্দেশিকাও জারি করা হয়। পাল্টা আন্দোলন শুরু করে সিপিএমের শ্রমিক সংগঠন সিটু ও কংগ্রেসের আইএনটিইউসি। প্রশাসনিক নির্দেশ ও ইউনিয়নের প্রতিবাদের জেরে জুন-জুলাই মাসে একাধিকবার উত্তাল হয়ে উঠে মালদহ।
শেষ পর্যন্ত সর্বদলীয় বৈঠকে পুরো বিষয়টির একটি সমাধান সূত্র খোঁজার চেষ্টা হয়। বহিরাহত টোটো বা ই-রিকশগুলিকে শহরের বুকে চলতে না দেওয়ার সিদ্ধান্তে একমত হন সব পক্ষই। ইংলিশবাজার পুরসভা এলাকায় বাইরের ই-রিকশর প্রবেশ আটকাতে শুরু হয় ড্রপগেট ব্যবস্থা। মালদহের এরোড্রাম এলাকায় শুরু হয় ই-রিকশ নিবন্ধীকরণ কর্মসূচি। কিন্তু ফের বেড়ে যায় টোটোর সংখ্যা। পুরনো বিভীষিকা ফিরে আসার ইঙ্গিত মিলতেই ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই।
জেলা ট্র্যাফিক পুলিসের ডিএসপি শুভতোষ সরকার বলেন, আমরা নজর রাখছি। নিবন্ধীকরণের সুযোগে বাইরের কিছু ই-রিকশ শহরে চলে আসছে। তবে তা দীর্ঘমেয়াদী হবে না। এখনও পর্যন্ত প্রায় ৪০০০ ই-রিকশকে কাগজ দেওয়া হয়েছে। আশা করছি সব মিলিয়ে হাজার পাঁচেক ই-রিকশ ইংলিশবাজারে চলার অনুমতি পাবে। তাতে সমস্যা অনেকটাই কমে যাবে।
অন্যদিকে সিটু অনুমোদিত মালদহ জেলা ব্যাটারি চালিত রিকশ অপারেটর ও ড্রাইভারস’ ইউনিয়নের পক্ষ থেকে কৌশিক মিশ্র বলেন, অনেক ই-রিকশ চালকই গরিব। আমরা তাঁদের পক্ষে। পুজোর আগে তাঁদের হেনস্তা করা হচ্ছে কোথাও কোথাও। তবে আমরা ই-রিকশ চালকদের ট্র্যাফিক আইন মেনে চলার পরামর্শ দেব। নাগরিকদের সঙ্গে সহযোগিতা করার কথাও বলব।
আঞ্চলিক পরিবহণ কর্তৃপক্ষের সদস্য বাবলা সরকার বলেন, প্রশাসন যা সিদ্ধান্ত নেবে আমরা তা সমর্থন করব। তবে পুজো মরশুমে দু’মাস শহরে চলতে দেওয়ার জন্য আবেদন করছেন অনেক ই-রিকশ চালক। বিষয়টি সহানুভূতির সঙ্গে বিবেচনা করলে ভালো হয়।  
22nd  September, 2019
দক্ষিণ দিনাজপুরে ডেঙ্গু আক্রান্ত ২৫০, আতঙ্ক 

সংবাদদাতা, বালুরঘাট: দুর্গাপুজো শেষ হতেই ডেঙ্গুর প্রকোপে নাজেহাল দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দারা। ডেঙ্গু্র উপসর্গ নিয়ে বালুরঘাট হাসপাতালে বর্তমানে ২০ জন ভর্তি রয়েছেন। সেইসঙ্গে কয়েকশো অজানা জ্বরের রোগীও ভর্তি রয়েছেন। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, জেলাজুড়ে ২৫০ জনের বেশি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। 
বিশদ

তৃণমূলের উত্তর দিনাজপুর জেলা নেতৃত্বের বিরুদ্ধে মমতার দ্বারস্থ হচ্ছেন করিম 

সংবাদদাতা, ইসলামপুর: তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা নেতৃত্বের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হতে চলেছে ইসলামপুরের দলীয় বিধায়ক আবদুল করিম চৌধুরী। সেই সঙ্গে বিধানসভা এলাকার দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে মিটিং করে তিনি অবস্থান পরিষ্কার করবেন। 
বিশদ

আদি-নব্য দ্বন্দ্বে ফের গ্রাম পঞ্চায়েত হাতছাড়া বিজেপির 

সংবাদদাতা, মাথাভাঙা: বিজেপির মধ্যে নব্য ও আদির দ্বন্দ্বের ফলে কোচবিহারে আরও একটি গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হল গেরুয়া শিবিরের। মাথাভাঙা-১ ব্লকের হাজরাহাট-১ গ্রাম পঞ্চায়েত বিজেপির কাছ থেকে ছিনিয়ে নিল তৃণমূল। ওই এলাকার নব্য ও পুরোনো বিজেপির দ্বন্দ্বকে কাজে লাগিয়েই বাজিমাত করেছে তৃণমূল। 
বিশদ

জমিজটে রেল লাইন পাতার কাজ থমকে, চালসা-নকশালবস্তি নয়া রুট বিশবাঁও জলে 

সংবাদদাতা, মালবাজার: মেটেলির চালসা থেকে কালিম্পংয়ের নকশালবস্তি পর্যন্ত রেললাইন পাতার পরিকল্পনা থাকলেও সামান্য কিছু কাজ করে তা বন্ধ করে দেওয়া হয়েছে। যেকারণে স্বাভাবিকভাবেই ডুয়ার্স থেকে পাহাড় রেল ভ্রমণের পরিকল্পনা বিশবাঁও জলে চলে যাওয়ায় পর্যটন ব্যবসায়ী থেকে শুরু করে স্থানীয় মানুষ নিরাশ হয়ে পড়েছেন।  
বিশদ

দুর্গাপুজো পার হলেও হাল ফেরেনি রায়গঞ্জের রাস্তার 

বিএনএ, রায়গঞ্জ: পুজো মিটলেও রায়গঞ্জ শহরের রাস্তার হাল ফেরেনি। এনিয়ে শহরবাসীর মধ্যে ক্ষোভ বাড়ছে। তাঁদের অভিযোগ, কয়েক মাস আগে শহরের বেশকিছু ভালো রাস্তা ভেঙে দিয়ে নতুন করে নির্মাণ কাজ শুরু হয়। মজবুত রাস্তা তৈরির নামে শহরবাসীকে দুর্ভোগের মুখে ঠেলে দেওয়া হয়েছে।  
বিশদ

মেডিক্যালে দু’টি ইউএসজি মেশিনই একসঙ্গে খারাপ, দুর্ভোগে রোগীরা 

বিএনএ, মালদহ: দুটি আল্ট্রাসনোগ্রাফির (ইউএসজি) মেশিন একসঙ্গে বিকল হয়ে পড়ায় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগীরা চরম সমস্যায় পড়েছেন। বৃহস্পতিবার আচমকা এই ইউএসজি মেশিন দুটি একসঙ্গে বিকল হয়ে যায়। বিষয়টি সংশ্লিষ্ট বিভাগের তরফে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ পার্থপ্রতিম মুখোপাধ্যায়কে জানানো হয়। 
বিশদ

শিক্ষিকা খুনে গ্রেপ্তারের দাবিতে অবরোধ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: এক বেসরকারি স্কুলের শিক্ষিকা খুনের ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে বৃহস্পতিবার হবিবপুরের কেন্দপুকুরে মালদহ-নালাগোলা রাজ্য সড়ক দীর্ঘক্ষণ অবরোধ করে রাখলেন গ্রামবাসীরা। মহিলারা সকাল সাড়ে ১০টা থেকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন।  
বিশদ

এলইডি আলোর রমরমা হলেও মাটির প্রদীপের কদর কমেনি 

সংবাদদাতা, ইসলামপুর: দুর্গাপুজোর রেশ কাটতে না কাটতেই আলোর উৎসব কালীপুজো ও দীপাবলির প্রস্তুতি নিয়ে সকলেই ব্যস্ত হয়ে পড়েছেন। হাতে আর মাত্র কয়েক দিন, তারপরেই দীপাবলি। ফলে কালীপুজোর উদ্যোক্তারা যেমন ব্যস্ত, তেমনি মৃৎশিল্পীরাও ব্যস্ত প্রদীপ সহ পুজোর বিভিন্ন সরঞ্জাম তৈরিতে।  
বিশদ

ছুটি মিটলেও কাজে যোগ দেননি বহু ডাক্তার, ক্ষোভ 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়  মালদহ, বিএনএ: সরকারি হিসাবে দুর্গাপুজোর ছুটি শেষ হয়ে গিয়েছে। প্রায় সব অফিস-কাছারি ইতিমধ্যে খুলেও গিয়েছে। কিন্তু মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের একটা বড় অংশ এখনও ছুটির মেজাজে রয়েছেন। বৃহস্পতিবার হাসপাতালের আউটডোরে একাধিক বিভাগে চিকিৎসক ছিলেন না। 
বিশদ

বালুরঘাটে দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে বাসিন্দাদের ক্ষোভের মুখে তৃণমূল নেতারা 

সংবাদদাতা, বালুরঘাট: দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়লেন তৃণমূল কংগ্রেস নেতারা। আগে নিজেদের গোষ্ঠীদ্বন্দ্ব মেটাতে উদ্যোগী হন, তারপর আমাদের সমস্যা সমাধান করবেন এমন কথাও নেতৃত্বকে বাসিন্দাদের মুখে শুনতে হল । 
বিশদ

নস্যশেখ উন্নয়ন পর্ষদ গঠনের দাবিতে মিছিল আলিপুরদুয়ারে 

সংবাদদাতা, কুমারগ্রাম: নস্যশেখ উন্নয়ন পর্ষদ গঠন এবং ভূমিপুত্র হিসাবে সরকারি স্বীকৃতি পাবার লক্ষ্যে এবার নস্যশেখ উন্নয়ন পরিষদ আলিপুরদুয়ার জেলায় আন্দোলনে নেমেছে।
বিশদ

কালীপুজোয় আলোর তোরণ নিয়ে দর্শনার্থী টানার প্রতিযোগিতায় নেমেছে ধূপগুড়ির ক্লাবগুলি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: এবার কালীপুজোয় ধূপগুড়িতে ঠাকুর দেখতে আসা দর্শনার্থীদের নজর কাড়বে ৫৫ থেকে ৬০ ফুট উঁচু আলোর তোরণ। থিম ও মণ্ডপের কারুকার্যের পাশাপাশি আলোকসজ্জাকেও তুরুপের তাস করে এগোচ্ছেন পুজো উদ্যোক্তারা। দুর্গাপুজোর থেকে কালীপুজোটাই অনেক বেশি ধুমধাম করে হয় ধূপগুড়িতে।  
বিশদ

দ্বিতীয় দফায় দিদিকে বলোর শুরুতেই তৃণমূলের কোন্দল প্রকাশ্যে রাজগঞ্জে 

বিএনএ, জলপাইগুড়ি: দিদিকে বলো কর্মসূচি নিয়ে তৃণমূলের দলীয় কোন্দল প্রকাশ্যে এল জলপাইগুড়ি জেলার রাজগঞ্জে। দলের বিধায়ককে না জানিয়েই বৃহস্পতিবার দিদিকে বলো কর্মসূচি নিয়ে সাংবাদিক সম্মেলন করলেন রাজগঞ্জ ব্লকের তৃণমূল কংগ্রেসের কনভেনর মোশারফ হোসেন। 
বিশদ

তোলাবাজির টাকা ফেরতের দাবিতে দেওয়ানহাটে বিজেপি নেতার বাড়ির সামনে ধর্নায় তৃণমূল 

বিএনএ, কোচবিহার: কাটমানির পর এবার ‘চাপমানি’ ফেরতের দাবিতে আন্দোলনে নামল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার কোচবিহারের দেওয়ানহাট এলাকায় বিজেপির জেলা কমিটির সদস্য শুভাশিস চৌধুরীর বাড়ির সামনে ‘চাপমানি’ ফেরতের দাবিতে ধর্নায় বসে তৃণমূল কংগ্রেস।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিংয়ে যোগ দিতে যাদবপুরে যাচ্ছেন আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনকার। তা নিয়ে যেমন চাপা উত্তেজনা রয়েছে, তেমনই কর্তৃপক্ষের একটু চিন্তাও রয়েছে। এদিন সকাল ১১টা নাগাদ তাঁর বিশ্ববিদ্যালয়ে যাওয়ার কথা। ...

 নয়াদিল্লি, ১৭ অক্টোবর: সরকার অর্থনীতির আসল রোগটাই ধরতে পারেনি। শুধু কারও উপর দোষ চাপাতে চাইছে। বৃহস্পতিবার মহারাষ্ট্রে ভোট প্রচারে এসে মোদি সরকার এবং তাঁর অর্থমন্ত্রীকে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইয়োনো গ্রাহকদের জন্য ‘গ্রিন রিওয়ার্ড পয়েন্ট’ চালু করল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এসবিআই ফাউন্ডেশনের মাধ্যমে যে ‘ইয়োনো এসবিআই গ্রিন ফান্ড’-এর তদারকি হয়, সেখানেই ওই গ্রিন রিওয়ার্ড পয়েন্টগুলিকে কাজে লাগানোর জন্য গ্রাহকদের আর্জি জানিয়েছে স্টেট ব্যাঙ্ক। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউটিটি জাতীয় র‌্যাঙ্কিং টেবল টেনিস প্রতিযোগিতা আজ শুরু বৃহস্পতিবার হাওড়ার ডুমুরজোলা স্টেডিয়ামে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস প্রমুখ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর ও গবেষণামূলক বিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে, ব্যবসায় যুক্ত হলে শুভ যোগাযোগ ঘটবে। ভ্রমণ যোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: গ্রামাফোনের আবিষ্কারক টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৪০: টলিউড অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬১ টাকা ৭২.৩১ টাকা
পাউন্ড ৮৯.৯৯ টাকা ৯৩.২৪ টাকা
ইউরো ৭৭.৬৭ টাকা ৮০.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, চতুর্থী ৪/৩৮ দিবা ৭/২৯। রোহিণী ২৮/৪১ অপঃ ৪/৫৯। সূ উ ৫/৩৭/৪৪, অ ৫/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।
৩০ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, পঞ্চমী ৫৮/২৯/৫১ শেষরাত্রি ৫/২/১০। রোহিণী ২৫/৩৩/৪৮ দিবা ৩/৫১/৪৫, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৭/৩৪, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৫ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪১ মধ্যে ও ২/২৫ গতে ৫/৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৬ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৯ মধ্যে, বারবেলা ৮/৩০/৩৪ গতে ৯/৫৬/৪৪ মধ্যে, কালবেলা ৯/৫৬/৪৪ গতে ১১/২২/৫৪ মধ্যে, কালরাত্রি ৮/১৫/১৪ গতে ৯/৪৯/৪ মধ্যে।
 ১৮ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রাচীন গ্রিক পদ্ধতি মেনে বিশ্ব সুন্দরী বেলা
সুপার মডেল বেলা হাদিদই বিশ্বের সবথেকে সুন্দর মহিলা। গ্রিক গণিত ...বিশদ

09:20:44 AM

নভেম্বরের প্রথম সপ্তাহেই স্বাস্থ্য পরীক্ষা হবে বিজন সেতুর, বন্ধ হবে যান চলাচল
আগামী শুক্রবার থেকে বালিগঞ্জের বিজন সেতুর স্বাস্থ্য পরীক্ষার অনুমতি দিল ...বিশদ

09:08:19 AM

হকি বিশ্বকাপের দাবিদার ভারত
২০২৩ হকি বিশ্বকাপ আয়োজনের দাবিদার ভারত। তারা ২০২৩ সালের উইনডোতে ...বিশদ

08:57:16 AM

 টালা ব্রিজ: আজ বৈঠকে শুভেন্দু
টালা ব্রিজে বাস চলাচল বন্ধের জেরে তৈরি হওয়া সমস্যা নিয়ে ...বিশদ

08:39:38 AM

ইতিহাসে আজকের দিনে
১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম১৯৩১: ...বিশদ

08:23:55 AM

মিলছে পে প্রোটেকশন, ফিরিয়ে দেওয়া চাকরি পেতে হন্যে শিক্ষকরা
সরকার পে প্রোটেকশন দেবে না, এই আশঙ্কা করেই নতুন স্কুলের ...বিশদ

08:15:00 AM