Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 করিম প্রসঙ্গ তুলতেই হাতজোড় করে নিলেন শুভেন্দু

কাজল মণ্ডল  পাঞ্জিপাড়া (ইসলামপুর), সংবাদদাতা: করিম প্রসঙ্গ তুলতেই হাতজোড় করে চলে গেলেন তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার পাঞ্জিপাড়ায় রেগুলেটেড মার্কেট চত্বরে দলের কর্মিসভা ছিল। সেখানে প্রধান বক্তা ছিলেন শুভেন্দু। তাঁর বক্তব্যে তিনি সম্প্রতি বিতর্ক সৃষ্টিকারী ইসলাপুরের বিধায়ক আবদুল করিম চৌধুরীর প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি। তিনি এনআরসি আর দেশের আর্থিক দুরবস্থা নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারকে তুলোধোনা করেন। তবে সভা শেষে তাঁর কাছে এদিনের সভায় করিম সাহেবের গরহাজিরা নিয়ে প্রসঙ্গ তুলতেই তিনি মুখে একটি কথাও না বলে করজোড়ে গাড়ির দিকে এগিয়ে যান। এই ঘটনা ইসলামপুরের রাজনীতিতে চর্চার বিষয় হয়ে উঠেছে।
শুভেন্দুবাবুর এদিনের কর্মিসভার দিনক্ষণ ঘোষণা হতেই করিম সাহেব সাংবাদিকদের জানিয়ে দেন তিনি এই সভায় আসবেন না। পরে সভার আগের দিনও তিনি বিতর্ক উসকে দিয়ে জানান, তাঁকে সভার জন্য আমন্ত্রণই জানানো হয়নি। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে দল করেন। নবাগতরা দলকে অন্যভাবে পরিচালনা করছেন। এসব নানা বিতর্কিত প্রসঙ্গও তিনি তোলেন। এবং ঘোষণামতো এদিন শুভেন্দুবাবুর সভায় জেলা তৃণমূলের তাবড় নেতারা উপস্থিত থাকলেও শুধু অনুপস্থিত ছিলেন করিম সাহেব এবং দলে তাঁর অনুগামী হিসেবে পরিচিত ইসলামপুর টাউন তৃণমূলের সভাপতি গঙ্গেশ দে সরকার। এনিয়ে করিম-কানাইয়ার দ্বন্দ্বেরই ছায়া দেখছে রাজনৈতিক মহল।
এদিনের সভায় সুবক্তা শুভেন্দুবাবু স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় বিজেপিকে তুলোধোনা করেন। তিনি বলেন, এনআরসির বিরুদ্ধে আমাদের লড়াই আমরা পূরণ করব। অসমে কী হয়েছে? ১৯ লক্ষ মানুষের নাম, দেশের প্রাক্তন রাষ্ট্রপতি, প্রাক্তন চিফ মিনিস্টারের পরিবারের নাম বাদ গিয়েছে। আমাদের লিডার মমতা বন্দ্যোপাধ্যায় এর বিরুদ্ধে আন্দোলন শুরু করে দিয়েছেন। আমরা তৃণমূল সরকার। এই রাজ্যে এনআরসি চলবে না। আমরা বিধানসভায় রেজ্যুলিউশন নিয়েছি সব পার্টি একসঙ্গে মিলে তা পাশ করেছি। যতদিন মমতা দিদির সরকার আছে ততদিন এনআরসি লাগু হবে না। এনআরসি’র বিরুদ্ধে সারা দেশে মমতার নেতৃত্বে আওয়াজ তোলা প্রয়োজন। মমতা বন্দ্যোপাধ্যায়ই একমাত্র নেত্রী যাকে কোনও কিছু দিয়ে ভয় দেখাতে পারেনি বিজেপি। আমরা মানুষের জন্য কাজ করি। করব। শারদ উৎসবের পরে এনআরসি নিয়ে লাগাতার কর্মসূচি আমরা করব।
এদিন মঞ্চে ফরোয়ার্ড ব্লকের টিকিটে জয়ী জেলা পরিষদের সদস্য শাহিদ সিদ্দিকির হাতে তৃণমূলের ঝান্ডা তুলে দেন শুভেন্দুবাবু। তিনি বলেন, রাজ্যে জেলা পরিষদে একজনই ফরওয়ার্ড ব্লকের সদস্য ছিলেন। তিনি তৃণমূল কংগ্রেসের জোড়াফুল প্রতীক নিয়েছেন। চাকুলিয়ার বিধায়ক ভিক্টরকে কটাক্ষ করে তিনি বলেন, ভিক্টর ভাইয়ের এলাকা চাকুলিয়ায় তৃণমূল ১৫ হাজারেরও বেশিভোটে এগিয়ে আছে। আপনাকে পাবলিক রিজেক্ট করে দিয়েছে। আপনিও রেজিগনেশন দিন।
এদিন উপচে পড়া ভিড়ের সভায় দলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল, মন্ত্রী গোলাম রব্বানি, চোপড়ার বিধায়ক হামিদুল রহমান, করণদিঘির বিধায়ক মনদেব সিংহ, ইটাহারের বিধায়ক তথা দলের প্রাক্তন জেলা সভাপতি অমল আচার্য, ডালখোলা পুরসভার বিদায়ী চেয়ারম্যান সুভাষ গোস্বামী সহ জেলার সমস্ত নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

12th  September, 2019
জলপাইগুড়ির সাতজনের
রিপোর্টই নেগেটিভ, স্বস্তি 

বিএনএ, জলপাইগুড়ি: কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত কালিম্পংয়ের মহিলার সংস্পর্শে এসেছিলেন এমন আরও সাতজনের সোয়াব টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। ওই রিপোর্ট কী হতে পারে তা নিয়ে বিভিন্ন মহলে কয়েকদিন ধরেই চাপা উদ্বেগ, উৎকণ্ঠা ছিল। 
বিশদ

করোনা পরিস্থিতি জানতে
রাজগঞ্জে বৈঠক গৌতমের 

বিএনএ, শিলিগুড়ি: করোনা মোকাবিলায় যথাযথ ব্যবস্থা খতিয়ে দেখতে জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ বিডিও অফিসে বৃহস্পতিবার পর্যটনমন্ত্রী গৌতম দেব বৈঠক করেন। এদিনের বৈঠকে মন্ত্রী ছাড়াও ছিলেন, জলপাইগুড়ি জেলা পরিষদের সভাধিপতি তৃণমূল কংগ্রেসের উত্তরা বর্মন, রাজগঞ্জের তৃণমূল বিধায়ক খগেশ্বর রায়, স্থানীয় বিডিও ও ব্লক স্বাস্থ্য আধিকারিক।  
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যালে পরিকাঠামোর
অভাব নেই, জানালেন বিশেষজ্ঞরা 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: কোভিড-১৯-র মোকাবিলায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে পরিকাঠামোর কোনও অভাব নেই। বৃহস্পতিবার ওই হাসপাতাল পরিদর্শনের পর একথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৈরি বিশ্ব উপদেষ্টা পর্ষদের সদস্য বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অভিজিৎ চৌধুরী। 
বিশদ

মালদহ মেডিক্যালে ৫ জনের করোনার নমুনা পরীক্ষা 

সংবাদদাতা, মালদহ: বৃহস্পতিবার মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে আনুষ্ঠানিকভাবে চালু হল করোনা সংক্রমণ নির্ণয়ের জন্য বিশেষ ল্যাবরেটরির কাজ। বৃহস্পতিবার ল্যাব উদ্বোধনের সময় হাজির ছিলেন জেলাশাসক রাজর্ষি মিত্র, অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) অশোক মোদক, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ পার্থপ্রতিম মুখোপাধ্যায়, মেডিক্যাল সুপার তথা উপাধ্যক্ষ ডাঃ অমিত দাঁ প্রমুখ। 
বিশদ

ময়নাগুড়ি
ভিনরাজ্যের মাছ না আসায়
লোকাল মাছের চাহিদা তুঙ্গে 

সংবাদদাতা, ময়নাগুড়ি: লকডাউনের জেরে ভিনরাজ্য থেকে ময়নাগুড়িতে মাছ আসছে না। তাই লোকাল মাছের চাহিদা এখন তুঙ্গে। বছরের অন্যান্য সময়ের তুলনায় এখন লোকাল মাছের দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এদিকে ভিনরাজ্য থেকে মাছ না আসায় বন্ধের মুখে মাছের ছোট দোকানগুলি।  
বিশদ

আলিপুরদুয়ার
এথেলবাড়ির কারখানায় ৪ লক্ষ লিটার
হ্যান্ড স্যানিটাইজার তৈরি হয়েও পড়ে আছে 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: করোনার সংক্রমণ এড়াতে অন্যান্য সুরক্ষা ব্যবস্থার মতো হ্যান্ড স্যানিটাইজারও অপরিহার্য হয়ে উঠেছে। খোলাবাজারে হ্যান্ড স্যানিটাইজারের জন্য এখন সর্বত্র হাহাকার অবস্থা।
বিশদ

করোনার কোপ হালখাতা উৎসবে,
মনখারাপ ক্যালেন্ডার ও মিষ্টি ব্যবসায়ীদের 

মঙ্গল ঘোষ, গাজোল, সংবাদদাতা: করোনার জেরে লকডাউনের কোপ পড়েছে হালখাতা উৎসবে। স্বেচ্ছায় গৃহবন্দি পরিস্থিতিতে মালদহ জেলার সদর দুই শহরের কোনও ব্যবসায়ীই এবছর ঘটা করে আর নববর্ষের উৎসব পালন করতে পারছেন না। 
বিশদ

লকডাউনে মদনমোহনকে পুজো দিতে পারছেন
না ভক্তরা, অনলাইন ব্যবস্থা চালুর দাবি 

সংবাদদাতা, দিনহাটা: পুরীর জগন্নাথ মন্দির, দিল্লির লক্ষ্মী নারায়ণ মন্দির, মুম্বইয়ের সিদ্ধি বিনায়ক, কাশীর বিশ্বনাথ মন্দিরে অনেক দিন আগে থেকেই অনলাইনে পুজো দেওয়ার ব্যবস্থা চালু রয়েছে। 
বিশদ

করোনার কোপে বিপুল লোকসানের
আশঙ্কা দার্জিলিংয়ের ফার্স্ট ফ্ল্যাশ চায়ে 

রাজীব সরকার, শিলিগুড়ি, বিএনএ: করোনার প্রকোপে উত্তরবঙ্গের চা শিল্প। কোভিড-১৯’র কারণে দেশজুড়ে লকডাউন চলছে। পাশাপাশি উৎপাদনও প্রভাব পড়েছে। এই দু’য়ের কারণে বিপুল ক্ষতির মুখে দার্জিলিংয়ের বিখ্যাত ফার্স্ট ফ্ল্যাশ টি। 
বিশদ

চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে
করোনা আক্রান্ত সন্দেহে রোগীকে
ফেলে রাখার অভিযোগ 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সাধারণ জ্বর, সর্দি ও কাশি নিয়ে ভর্তি হতে আসা রোগীকে করোনা আক্রান্ত রোগী মনে করে চিকিৎসা না করার অভিযোগ উঠল মালদহের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে।  
বিশদ

ময়নাগুড়িতে আটকে পড়া ভিনরাজ্যের
ট্রাকচালক ও খালাসিদের পাশে পুলিস প্রশাসন 

সংবাদদাতা, ময়নাগুড়ি: কোভিড-১৯ সংক্রমণ রুখতে দেশজুড়ে চলছে লকডাউন। এর জেরে ময়নাগুড়ির জাতীয় সড়কে ভিনরাজ্যের বহু ট্রাক দাঁড়িয়ে আছে। চালক, খালাসিরা বাড়ি ফিরতে পারছেন না। ট্রাকের নীচে কোনওরকমে রান্না করে তাঁরা খাচ্ছেন।  
বিশদ

হরিরামপুরে গ্রামবাসীদের বিক্ষোভ,
প্রতিবাদে হাসপাতালে চিকিৎসা বন্ধ 

সোমেন পাল, গঙ্গারামপুর, সংবাদদাতা: হরিরামপুরে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ডাক্তার নিয়োগ করার দাবিতে ব্লক স্বাস্থ্য আধিকারিকের আবাসনে বিক্ষোভ দেখালেন এলাকার বাসিন্দারা। বৃহস্পতিবার এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ঘটনার প্রতিবাদে আবার এদিনই কয়েক ঘণ্টা কর্মবিরতি পালন করেন হরিরামপুরের স্বাস্থ্যকর্মীরা। 
বিশদ

কৃষির হাল নিয়ে ১৬ এপ্রিল বিভিন্ন
রাজ্যের সঙ্গে কেন্দ্রীয়মন্ত্রীর বৈঠক 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৯ এপ্রিল: আচমকা লকডাউনের জেরে মাঠে পড়ে থাকা রবি চাষের ফসল তোলা এবং আসন্ন খরিফ মরসুমের চাষ নিয়ে চিন্তায় কেন্দ্র। তাই খাদ্যদ্রব্যের মতো নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রে যেমন ছাড় রয়েছে, একইভাবে কৃষি সংক্রান্ত বিষয়েও রাজ্যগুলিকে ছাড় দেওয়া হয়েছে।  
বিশদ

বালুরঘাটে করোনা হাসপাতালে চালু হচ্ছে
৩টি সিসিইউ বেড, আসছে নয়া যন্ত্রপাতি 

সংবাদদাতা, পতিরাম: দক্ষিণ দিনাজপুর জেলায় করোনা পরিস্থিতির মোকাবিলা করতে বালুরঘাটের করোনা হাসপাতালে তিনটি সিসিইউ বেড চালু করা হচ্ছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, ইতিমধ্যে এই সিসিইউ পরিষেবা দেওয়ার জন্য বেশ কয়েকজন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
  ওয়াশিংটন, ৯ এপ্রিল (পিটিআই): শেষ প্রতিদ্বন্দ্বী সেনেটর বার্নি স্যান্ডার্স সরে দাঁড়ানোয় আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির তরফে সম্ভাব্য প্রার্থী হিসেবে দৌড়ে রইলেন দেশের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বিডেন। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর দেশজুড়ে সোনার চাহিদা ৩০ শতাংশ কমবে বলে মনে করছে স্বর্ণশিল্প মহল। তাদের বক্তব্য, এদেশের সোনার মূল চাহিদা তৈরি হয় বিয়েকে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনার প্রভাবে গৃহবন্দি প্রত্যেকেই। সাধারণ কিংবা অসাধারণ, রেহাই নেই কারও। জরুরি পরিষেবার সঙ্গে সংযুক্ত ব্যক্তিরা অবশ্য কর্মব্যস্ত। কোভিড-১৯’এর চ্যালেঞ্জ টপকে কর্তব্যরত তাঁরা। ...

  আগামী ৩ মে নিট হচ্ছে না। আয়োজক সংস্থা এনটিএ যদিও বা বলেছে, মে মাসের শেষ সপ্তাহে নিট হতে পারে, বর্তমান পরিস্থিতি যা পূর্বাভাস দিচ্ছে, তাও হওয়া কঠিন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ রয়েছে। ব্যবসায়ী যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা দুযবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৭: স্বাধীনতা সংগ্রামী ও পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের জন্ম
১৯০১: কবি ও সাহিত্যিক অমিয় চক্রবর্তীর জন্ম
১৯৩১ - বিশিষ্ট লেখক নিমাই ভট্টাচার্যের জন্ম
১৯৬৪: বিশিষ্ট শেফ সঞ্জিব কাপুরের জন্ম
১৯৭৩: ব্রাজিলের ফুটবলার রবার্তো কার্লোসের জন্ম
১৯৮৬: অভিনেত্রী আয়েষা টাকিয়ার জন্ম
১৯৯৫: চতুর্থ প্রধানমন্ত্রী মোরারজি দেশাইয়ের মৃত্যু
২০১৫: অস্ট্রেলীয় ক্রিকেট অধিনায়ক রিচি বেনোর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.৫৪ টাকা ৭৭.২৬ টাকা
পাউন্ড ৯২.৯৫ টাকা ৯৬.২৭ টাকা
ইউরো ৮১.৪৭ টাকা ৮৪.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার, (চৈত্র কৃষ্ণপক্ষ) তৃতীয়া ৪০/১৯ রাত্রি ৯/৩২। বিশাখা ৪১/১৫ রাত্রি ৯/৫৫। সূ উ ৫/২৪/৪০, অ ৫/৫১/২১, অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে পুনঃ ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১২ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/৬ গতে ৩/৫২ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৪৪ গতে ১০/১০ মধ্যে।
২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার, তৃতীয়া ৫১/১২/২৪ রাত্রি ১/৫৪/৫৪। বিশাখা ৫১/৫৩/২৭ রাত্রি ২/১১/১৯। সূ উ ৫/২৫/৫৬, অ ৫/৫২/৭। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৩ গতে২/৩২ মধ্যে ও ৪/১১ গতে ৫/৫২ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে ও ৩/৭ গতে ৩/৫৩ মধ্যে। বারবেলা ৮/৩২/২৯ গতে ১০/৫/৪৫ মধ্যে, কালবেলা ১০/৫/৪৫ গতে ১১/৩৯/১ মধ্যে।
১৬ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: সুইজারল্যান্ডে নতুন করে আক্রান্ত হলেন ৭৬৬ জন 

09-04-2020 - 10:37:15 PM

করোনা: নেদারল্যান্ডসে নতুন করে আক্রান্ত হলেন ১২১৩ জন 

09-04-2020 - 10:19:06 PM

করোনা: তুরষ্কে নতুন করে আক্রান্ত হলেন ৪০৫৬ জন

09-04-2020 - 10:07:11 PM

করোনা: একদিনে আমেরিকায় আক্রান্ত হলেন ৫ হাজারেরও বেশি
আজ আমেরিকায় একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজারেরও বেশি মানুষ। ...বিশদ

09-04-2020 - 09:12:00 PM

করোনা: জার্মানিতে নতুন করে আক্রান্ত হলেন ৯৬১ জন 

09-04-2020 - 09:10:18 PM

করোনা: তামিলনাড়ুতে আক্রান্ত আরও ৯৬ 
তামিলনাডুতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৯৬ জন। ...বিশদ

09-04-2020 - 09:06:39 PM