Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 করিম প্রসঙ্গ তুলতেই হাতজোড় করে নিলেন শুভেন্দু

কাজল মণ্ডল  পাঞ্জিপাড়া (ইসলামপুর), সংবাদদাতা: করিম প্রসঙ্গ তুলতেই হাতজোড় করে চলে গেলেন তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার পাঞ্জিপাড়ায় রেগুলেটেড মার্কেট চত্বরে দলের কর্মিসভা ছিল। সেখানে প্রধান বক্তা ছিলেন শুভেন্দু। তাঁর বক্তব্যে তিনি সম্প্রতি বিতর্ক সৃষ্টিকারী ইসলাপুরের বিধায়ক আবদুল করিম চৌধুরীর প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি। তিনি এনআরসি আর দেশের আর্থিক দুরবস্থা নিয়ে কেন্দ্রের বিজেপি সরকারকে তুলোধোনা করেন। তবে সভা শেষে তাঁর কাছে এদিনের সভায় করিম সাহেবের গরহাজিরা নিয়ে প্রসঙ্গ তুলতেই তিনি মুখে একটি কথাও না বলে করজোড়ে গাড়ির দিকে এগিয়ে যান। এই ঘটনা ইসলামপুরের রাজনীতিতে চর্চার বিষয় হয়ে উঠেছে।
শুভেন্দুবাবুর এদিনের কর্মিসভার দিনক্ষণ ঘোষণা হতেই করিম সাহেব সাংবাদিকদের জানিয়ে দেন তিনি এই সভায় আসবেন না। পরে সভার আগের দিনও তিনি বিতর্ক উসকে দিয়ে জানান, তাঁকে সভার জন্য আমন্ত্রণই জানানো হয়নি। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে দল করেন। নবাগতরা দলকে অন্যভাবে পরিচালনা করছেন। এসব নানা বিতর্কিত প্রসঙ্গও তিনি তোলেন। এবং ঘোষণামতো এদিন শুভেন্দুবাবুর সভায় জেলা তৃণমূলের তাবড় নেতারা উপস্থিত থাকলেও শুধু অনুপস্থিত ছিলেন করিম সাহেব এবং দলে তাঁর অনুগামী হিসেবে পরিচিত ইসলামপুর টাউন তৃণমূলের সভাপতি গঙ্গেশ দে সরকার। এনিয়ে করিম-কানাইয়ার দ্বন্দ্বেরই ছায়া দেখছে রাজনৈতিক মহল।
এদিনের সভায় সুবক্তা শুভেন্দুবাবু স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় বিজেপিকে তুলোধোনা করেন। তিনি বলেন, এনআরসির বিরুদ্ধে আমাদের লড়াই আমরা পূরণ করব। অসমে কী হয়েছে? ১৯ লক্ষ মানুষের নাম, দেশের প্রাক্তন রাষ্ট্রপতি, প্রাক্তন চিফ মিনিস্টারের পরিবারের নাম বাদ গিয়েছে। আমাদের লিডার মমতা বন্দ্যোপাধ্যায় এর বিরুদ্ধে আন্দোলন শুরু করে দিয়েছেন। আমরা তৃণমূল সরকার। এই রাজ্যে এনআরসি চলবে না। আমরা বিধানসভায় রেজ্যুলিউশন নিয়েছি সব পার্টি একসঙ্গে মিলে তা পাশ করেছি। যতদিন মমতা দিদির সরকার আছে ততদিন এনআরসি লাগু হবে না। এনআরসি’র বিরুদ্ধে সারা দেশে মমতার নেতৃত্বে আওয়াজ তোলা প্রয়োজন। মমতা বন্দ্যোপাধ্যায়ই একমাত্র নেত্রী যাকে কোনও কিছু দিয়ে ভয় দেখাতে পারেনি বিজেপি। আমরা মানুষের জন্য কাজ করি। করব। শারদ উৎসবের পরে এনআরসি নিয়ে লাগাতার কর্মসূচি আমরা করব।
এদিন মঞ্চে ফরোয়ার্ড ব্লকের টিকিটে জয়ী জেলা পরিষদের সদস্য শাহিদ সিদ্দিকির হাতে তৃণমূলের ঝান্ডা তুলে দেন শুভেন্দুবাবু। তিনি বলেন, রাজ্যে জেলা পরিষদে একজনই ফরওয়ার্ড ব্লকের সদস্য ছিলেন। তিনি তৃণমূল কংগ্রেসের জোড়াফুল প্রতীক নিয়েছেন। চাকুলিয়ার বিধায়ক ভিক্টরকে কটাক্ষ করে তিনি বলেন, ভিক্টর ভাইয়ের এলাকা চাকুলিয়ায় তৃণমূল ১৫ হাজারেরও বেশিভোটে এগিয়ে আছে। আপনাকে পাবলিক রিজেক্ট করে দিয়েছে। আপনিও রেজিগনেশন দিন।
এদিন উপচে পড়া ভিড়ের সভায় দলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল, মন্ত্রী গোলাম রব্বানি, চোপড়ার বিধায়ক হামিদুল রহমান, করণদিঘির বিধায়ক মনদেব সিংহ, ইটাহারের বিধায়ক তথা দলের প্রাক্তন জেলা সভাপতি অমল আচার্য, ডালখোলা পুরসভার বিদায়ী চেয়ারম্যান সুভাষ গোস্বামী সহ জেলার সমস্ত নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

12th  September, 2019
বালুরঘাট ল’ কলেজের পিছনে যুবককে শ্বাসরোধ করে খুন 

সংবাদদাতা, বালুরঘাট: বাড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে থাকা মাঠ থেকে এক টোটো চালকের রক্তাক্ত মৃতদেহ উদ্ধারের ঘটনায় খুনের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার ডাঙা গ্রাম পঞ্চায়েতের পশ্চিম রায়নগরের এলাকার ল’ কলেজের পিছন থেকে পুলিস মৃতদেহ উদ্ধার করে। 
বিশদ

ওয়ার্ড দখল করতে ঘুঁটি সাজাচ্ছে পদ্ম শিবির, বিরোধী দলে ভাঙন ধরাতে ছক কষা চলছে 
জলপাইগুড়ি পুরসভা

মনসুর হাবিবুল্লাহ  জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়ি পুরসভায় ১৫টি ওয়ার্ডে জেতার লক্ষ্যে এখন থেকেই ঘুঁটি সাজাচ্ছে বিজেপি। ২৫টি ওয়ার্ড বিশিষ্ট জলপাইগুড়ি পুরসভায় বিজেপি এখনও পর্যন্ত হওয়া কোনও পুরভোটেই খাতা খুলতে পারেনি। কিন্তু এবার তারা ১৫টি ওয়ার্ডে জয়ী হবে ধরে নিয়ে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে।  
বিশদ

যানজটে জেরবার ময়নাগুড়ি সদর, জনপ্রতিনিধিদের মাধ্যমে জেলাশাসককের কাছে আর্জি বাসিন্দাদের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি ফুটবল খেলার মাঠে সুভাষ উৎসব হয়। উৎসব উপলক্ষে সেখানে আসেন জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক তেওয়ারি, পুলিস সুপার অভিষেক মোদি সহ অন্যান্যরা। 
বিশদ

রাজ্যের সঙ্গে রাজ্যপালের সংঘাতের ছায়া, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে হল না সমাবর্তন অনুষ্ঠান 

সৌরভ পাল  শিলিগুড়ি, বিএনএ: রাজ্যপাল তথা আচার্য জগদীপ ধনকারের সঙ্গে রাজ্য সরকারের সংঘাতের ছায়া পড়েছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়েও। ২০১৯ সালে বিশ্ববিদ্যালয় বার্ষিক সমাবর্তন অনুষ্ঠান করতে পারেনি। আদৌ এই সমাবর্তন অনুষ্ঠান করা যাবে কি না সেনিয়েই সংশয় প্রকাশ করছেন অনেকে। 
বিশদ

আন্ডারপাস তৈরীর জন্য বন্ধই করে দেওয়া হলো রথবাড়ির রেলগেট, ভোগান্তির আশঙ্কা 

বিএনএ, মালদহ: বৃহস্পতিবার থেকে ইংলিশবাজার শহরের রথবাড়ি এলাকায় রেলের আন্ডারপাস তৈরির কাজ শুরু হয়। কাজের সুবিধার্থেই এদিন থেকে লেভেল ক্রসিং বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে এলাকার বাসিন্দাদের ঘুরপথে যাতায়াত করতে হচ্ছে। জানা গিয়েছে, কাজ চলাকালীন অনির্দিষ্টকালের জন্য এই রেলগেট বন্ধ থাকবে। 
বিশদ

অশোককে মুখ করেই শিলিগুড়ি পুরভোটে লড়বে বামেরা 

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার বিকেলে শিলিগুড়িতে দলের জেলা কার্যালয় অনিল বিশ্বাস ভবনে জেলা বামফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠক করেন সিপিএমের রাজ্য সম্পাদক।  বিশদ

ইসলামপুরে চারতলা ভবনে পুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চালু, শীঘ্র আউটডোরের আশ্বাস 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর শহরের স্বাস্থ্য পরিষেবার উন্নয়নের লক্ষে বৃহস্পতিবার দুপুরে ইসলামপুর শহরের তিস্তাপল্লির ট্রাক স্ট্যান্ডের এক পাশে ইসলামপুর পুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের (ইউপিএইচসি) উদ্বোধন করা হয়। 
বিশদ

মেখলিগঞ্জে বিএসএফ জওয়ানের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ, আটক 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার মেখলিগঞ্জ ব্লকের নিজতরফ গ্রাম পঞ্চায়েতের খরখরিয়ায় বিএসএফ জওয়ানের বিরুদ্ধে প্রাথমিক স্কুলের দুই পড়ুয়ার শ্লীলতাহানির করার অভিযোগ ওঠে। এনিয়ে এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় বাসিন্দারা জওয়ানকে ঘিরে বিক্ষোভ দেখান। পরে অভিযুক্ত বিএসএফ জওয়ানকে স্কুল ঘরে আটকে রাখেন।  
বিশদ

নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উত্তরবঙ্গে পালন করা হল নেতাজির জন্মজয়ন্তী 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার কোচবিহার, আলিপুরদুয়ার থেকে শুরু করে জলপাইগুড়ি ও শিলিগুড়ি সহ উত্তরের বিভিন্ন জেলায় যথাযথ মর্যাদায় পালিত হল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩ তম জন্মজয়ন্তী।  
বিশদ

ডুয়ার্সের পিকনিক স্পটে পর্যটকদের এনে চড়ুইভাতি ট্যুর অপারেটরদের 

সংবাদদাতা, মালবাজার: নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার স্কুল, কলেজ ছুটি ছিল। ছুটি উপলক্ষ্যে ডুয়ার্সের বিভিন্ন পিকনিক স্পটে পিকনিক পার্টির ঢল নামে। স্থানীয়রাও এদিন পিকনিক স্পটে আসেন। প্রতিটি পিকনিক স্পটেই ব্যাপক ভিড় হয়। 
বিশদ

সাধারণতন্ত্র দিবসের আগে সীমান্তে কড়া নিরাপত্তা, চলছে নাকা চেকিং 

সংবাদদাতা, রায়গঞ্জ: সাধারণতন্ত্র দিবসের আগেপিছে নাশকতা রুখতে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সীমান্তবর্তী থানা এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার সঙ্গে সীমান্ত লাগোয়া প্রায় সমস্ত থানা এলাকাতেই চলছে নাকা চেকিং। 
বিশদ

নেতাজির মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানে এক মঞ্চে অশোক-গৌতম 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে নেতাজির মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের মঞ্চে পর্যটনমন্ত্রী গৌতম দেব ও মেয়র অশোক ভট্টাচার্য হাজির থাকায় রাজনৈতিক মহলে শোরগোল পড়েছে। বৃহস্পতিবার শহরের প্রধাননগরে নেতাজি ও স্বাধীনতা সংগ্রামী দুর্গা মাল্লার মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে একটি সংস্থা। 
বিশদ

শীঘ্রই দিনহাটা পুরসভায় বাড়ি বাড়ি পানীয় জলের পরিষেবা চালু হচ্ছে 

বিএনএ, কোচবিহার: দিনহাটা পুরসভা এলাকায় তিনটি জলের পাম্প চালু করে আগামী সাত দিনের মধ্যে বাড়ি বাড়ি পানীয় জলের সংযোগ দেওয়ার কাজ শুরু হয়ে যাবে। ইতিপূর্বে দিনহাটা শহরে একটি মাত্র পাম্প থেকে বাড়ি বাড়ি পানীয় জল দেওয়া হতো।  
বিশদ

ইংলিশবাজার শহর থেকে ধৃত মাদক পাচারকারী, উদ্ধার ব্রাউন সুগার 

বিএনএ, মালদহ: বুধবার রাতে ইংলিশবাজার শহর থেকে ৫০০ গ্রাম ব্রাউন সুগার সহ এক যুবককে গ্রেপ্তার করল পুলিস। ওই রাতে শহরের কানির মোড় এলাকা থেকে বমাল ওই যুবককে পুলিস গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শেখ আলিম। কালিয়াচক থানার নারায়নপুরে তার বাড়ি। 
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৩ জানুয়ারি: সিএএ-এর বিরুদ্ধে আন্দোলনরত জেএনইউ এবং জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী।  ...

সংবাদদাতা, কুমারগ্রাম: স্টেট গেমস বক্সিংয়ে অংশ নিতে বৃহস্পতিবার কলকাতায় রওনা হন আলিপুরদুয়ারের দুই বক্সার। বেঙ্গল অ্যামেচার বক্সিং ফেডারেশনের পরিচালনায় আগামী ২৫ এবং ২৬ জানুয়ারি সল্টলেকের স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার হলঘরে বক্সিং প্রতিযোগিতাটি হবে। ...

বিএনএ, আসানসোল: আসানসোল মহকুমায় ই-রিকশর জন্য এক তৃতীয়াংশ মহিলা আবেদন জানিয়েছেন। তাই এবার জেলা সদরে পরিবহণের অন্যতম মাধ্যম হতে চলা ই-রিকশর চাবিকাঠি রমণীদের হাতে যাবে কি না, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। তবে বিপরীত যুক্তিও রয়েছে, অনেকের দাবি, লোন পাওয়ার ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: বিধানসভায় বিশ্ববিদ্যালয়ের সংশোধিত বিধি পেশ করার পর রাজ্যপালের সঙ্গে শিক্ষাদপ্তরের দ্বন্দ্ব তুঙ্গে ওঠে। কিন্তু রাজ্যপালও এই সংঘাতে মাথা নত করতে নারাজ। আর তার ফলে একাধিক বিশ্ববিদ্যালয়ের নিয়োগ এবং উপাচার্য, সহ উপাচার্যদের বেতন সংক্রান্ত বিষয় আটকে গিয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৬: ব্যারিস্টার জ্ঞানেন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৮৫৭: প্রতিষ্ঠিত হল কলকাতা বিশ্ববিদ্যালয়
১৯৪৫: পরিচালক সুভাষ ঘাইয়ের জন্ম
১৯৫০: ভারতের জাতীয় সঙ্গীত হিসাবে গৃহীত হল ‘জনগণমন অধিনায়ক’
১৯৬৫ - ইংরেজ রাজনীতিবিদ ও লেখক উইন্স্টন চার্চিলের মৃত্যু
১৯৬৬: বিজ্ঞানী হোমি জাহাঙ্গির ভাবার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪১ টাকা ৭২.১১ টাকা
পাউন্ড ৯১.৯৬ টাকা ৯৫.২৬ টাকা
ইউরো ৭৭.৫২ টাকা ৮০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  January, 2020

দিন পঞ্জিকা

৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫২/৪ রাত্রি ৩/১২। উত্তরাষা‌ঢ়া ৫০/৫৯ রাত্রি ২/৪৬। সূ উ ৬/২২/১৯, অ ৫/১৪/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২০ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/৫ গতে ১১/৪৭ মধ্যে। কালরাত্রি ৮/৩১ গতে ১০/১০ মধ্যে।
৯ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, অমাবস্যা ৫০/২১/৪৫ রাত্রি ২/৩৪/১৫। উত্তরাষাঢ়া ৫০/২৫/০ রাত্রি ২/৩৫/৩৩। সূ উ ৬/২৫/৩৩, অ ৫/১৩/২১, অমৃতযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ৮/৩১ গতে ১০/৪৪ মধ্যে ও ১২/৫৮ গতে ২/১৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যেও ৩/৪৩ গতে ৪/৩৪ মধ্যে। কালবেলা ১০/২৮/৩১ গতে ১১/৪৯/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৩১/২৪ গতে ১০/১০/২৫ মধ্যে।
 ২৮ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
কলকাতার একটি হোটেল থেকে বাঘের চামড়াসহ গ্রেপ্তার ৩

23-01-2020 - 06:28:27 PM

উত্তরপ্রদেশের সর্দারপুরে যান্ত্রিক গোলযোগের জন্য সড়কে ইমার্জেন্সি ল্যান্ডিং এয়ারক্র্যাফ্টের 

23-01-2020 - 04:08:00 PM

২৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

23-01-2020 - 04:05:17 PM

আইলিগে মোহন বাগান ৩-০ গোলে হারাল নেরোকা এফসিকে 

23-01-2020 - 04:04:09 PM

লাভপুর কাণ্ডে মুকুল রায়কে ডেকে পাঠাল সিউড়ি থানার পুলিস 
লাভপুর খুন কাণ্ডে আজ মুকুল রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল ...বিশদ

23-01-2020 - 04:04:00 PM

নাদনঘাটে এক হোটেল কর্মীর পচাগলা দেহ উদ্ধার 
পূর্ব বর্ধমানের নাদনঘাট থানার এস টি কে কে রোড সংলগ্ন ...বিশদ

23-01-2020 - 03:58:49 PM