Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 জলপাইগুড়ি শহরের রাস্তাঘাট সংস্কারে বরাদ্দ ২ কোটির বেশি,কাজ শুরু শীঘ্রই

 মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়ি পুরসভা ও শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের বরাদ্দে পুজোর আগেই জলপাইগুড়ি শহরের রাস্তাগুলি সংস্কার করা হবে। এজন্য দু’কোটির বেশি টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়াও পুজোর আগেই শহরে প্রায় ২০০০টি এলইডি লাইট লাগানো হবে।
জলপাইগুড়ি পুরসভার চেয়্যারমান তৃণমূল কংগ্রেসের মোহন বসু বলেন, জলপাইগুড়ি শহরের ভাঙা রাস্তাগুলি সংস্কারের জন্য দু’কোটিরও বেশি টাকা বরাদ্দ হয়েছে। পুজোর আগেই ওই টাকায় কাজ করা হবে। আমরা স্থির করেছি শহরের রাস্তায় ২০০০ এলইডি লাইট লাগানোর কাজও এর মধ্যেই শেষ করব।
এসজেডিএ’র চেয়ারম্যান বিজয়চন্দ্র বর্মন বলেন, জলপাইগুড়ি শহর সৌন্দর্যায়ন করতে আমরা একাধিক উদ্যোগ নিয়েছি। ভাঙা রাস্তা সংস্কার করা, এলইডি লাইট লাগানো হবে।
বর্ষায় জলপাইগুড়ি শহরে জল জমে রাস্তাগুলি নষ্ট হয়ে যায়। ভারী বৃষ্টি হলে করলা নদীর জল শহরের বিভিন্ন রাস্তায় ওঠে। ফলে রাস্তা এতে ভঙ্গুর হয়ে যায়। জেলা হাসপাতালের প্রসূতি ও শিশুদের জন্য মাতৃমা বিভাগ তৈরির কাজ চলছে। হাসপাতাল মোড় হয়ে ভারী যানবাহন চলাচল করায় ওই অংশের রাস্তা ভেঙে গিয়েছে। এছাড়াও পানীয় জলের পাইপ আর বিদ্যুৎ দপ্তর মাটির নীচ দিয়ে তার নিয়ে যাওয়ার কারণে বিভিন্ন রাস্তা খোঁড়া হয়েছে। শহরের উন্নয়নমূলক কাজ করার জন্য অনেক রাস্তা খোঁড়ায় তা এখন বেহাল হয়ে আছে। একাধিক ওয়ার্ডে রাস্তা খননের জন্য ওসব রাস্তা চলাচলের অযোগ্য হয়ে আছে। এককথায় শহরের বিভিন্ন রাস্তার অবস্থা খুবই করুণ হয়ে পড়েছে। ভারী যান চলাচলের জন্য ভাঙা রাস্তা আরও ভেঙে গিয়েছে। রাস্তার খানাখন্দ থাকায় প্রায়ই ছোটখাট দুঘর্টনা ঘটছে। রাস্তাগুলি সংস্কারের জন্য পরিকল্পনা নেওয়া হয়েছিল। কিন্তু পুরসভার অর্থ দপ্তরের এক আধিকারিকের বাধায় কাজ শুরু করতে গিয়ে কর্তৃপক্ষ হোঁচট খায়। এবার এসজেডিএ’র সহযোগিতায় দ্রুত কাজ শুরু করা হবে। পুজোর কেনাকাটার জন্যও জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর মানুষ শহরে এসে ভিড় করেন। রাস্তা ভাঙার কারণে তাঁদেরও অসুবিধায় পড়তে হবে। আবার অনেক জায়গায় রাতে পর্যাপ্ত আলোর অভাব রয়েছে। ওই সমস্যা দূর করতে এবং বিদ্যুৎ খরচ বাঁচাতে এলইডি লাইট লাগানো হচ্ছে।
পুরসভা সূত্রে জানা গিয়েছে, দিনবাজার থেকে তিনকানিয়া মোড় পর্যন্ত পেভার ব্লক বসানো হবে। ৪ নম্বর ওয়ার্ডের একটি রাস্তাতেও পেভার ব্লক বসানো হবে। বিনোদ কাঠগোলা থেকে কমলা নেহরু স্কুল পর্যন্ত রাস্তা সংস্কার করা হবে। ২০ নম্বর ওয়ার্ডের বোসপাড়ায় পেভার ব্লক বসিয়ে রাস্তা করা হবে। জেলা হাসপাতালের মাতৃমার পিছনে ১, ৩, ২৩ নম্বর ওয়ার্ডে রাস্তাগুলি সংস্কার করা হবে। কান্তেশ্বরী দিঘির কাছে নিউ সার্কুলার রোডটিও বানানো হবে। ২০-২৩ নম্বর ওয়ার্ডের ৫ নম্বর গুমটি হয়ে কলেজপাড়ায় যাওয়ার রাস্তাটি সংস্কারের তালিকায় রয়েছে।

12th  September, 2019
৪০ জন ঢাকি নিয়ে রাজবেশে মদনমোহনকে পুজো নিশীথের 

বিএনএ, কোচবিহার: রাসমেলার উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ না পাওয়ার জবাব দিলেন কোচবিহারের সংসদ সদস্য বিজেপির নিশীথ প্রামাণিক। মঙ্গলবার দুপুরে রাজবেশে, ঢাক বাজিয়ে মদনমোহন মন্দিরে এসে, প্রাণের ঠাকুরকে সোনার বাঁশি দিয়ে পুজো দিলেন নিশীথ। 
বিশদ

নোনা ইলিশ, খেজুরের গুড় থেকে ঢাকাই জামদানির পসরা সাজিয়ে হাজির বাংলাদেশের স্টল 

বিএনএ, কোচবিহার: কোচবিহার রাসমেলা মানের হরেক সামগ্রীর ভিড়। কিন্তু তার মধ্যে এবার নজর কাড়বে বাজার বাংলাদেশের স্টলগুলি। এখানে মিলবে ঐতিহ্যমন্ডিত ঢাকাই মসলিন থেকে শুরু করে ঢাকাই জামদানি, রাজশাহী সিল্ক, নোনা ইলিশ, বাংলাদেশের ফরিদপুরের খেজুর গুড়। সব সময় হাতের কাছে এসব জিনিসের দেখা মেলে না।  
বিশদ

ফালাকাটায় স্টেডিয়ামের কাজ পরিদর্শনে মন্ত্রী 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মঙ্গলবার ফালাকাটার টাউন ক্লাব মাঠে আউটডোর স্টেডিয়ামের নির্মাণ কাজ খতিয়ে দেখলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। খেলাধুলোর প্রসারে আলিপুরদুয়ার জেলার ফালাকাটাতেই প্রথম এই স্টেডিয়াম তৈরি করা হচ্ছে।
বিশদ

হাত বদলের সময়ই ২৫ কেজি সোনা সহ শিলিগুড়িতে গ্রেপ্তার হল দুই পাচারকারী 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে ফের পাচারের আগেই সোনা উদ্ধার হল। সোমবার রাতে শিলিগুড়ি শহর থেকে বেরনোর মুখে দার্জিলিং মোড়ে কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দপ্তরের (ডিআরআই) অফিসাররা ১০১টি সোনার বিস্কুট উদ্ধার করেন। সব মিলিয়ে সাড়ে ২৫ কেজির বেশি ওজনের সোনার বিস্কুট উদ্ধার করা হয়েছে। 
বিশদ

ইংলিশবাজারে বোনফোঁটায় ব্যাপক সাড়া 

সংবাদদাতা, গাজোল: মঙ্গলবার সকালে, মালদহে চরম উৎসাহের সঙ্গে অনুষ্ঠিত হল বোনফোঁটা। সম্প্রতি ইংলিশবাজার শহরের কয়েকজন মহিলা এই উৎসবের পরিকল্পনা করেন। ভাইদের মঙ্গলকামনায় বোনরা তাদের ফোঁটা দেয়। কিন্তু বোনেদের মঙ্গলকামনায় তাঁদের ফোঁটা দেওয়ার মতো কোনও অনুষ্ঠান নেই। 
বিশদ

খড়িবাড়িতে দুর্বল সেতুর উপর দিয়ে রাতে চলছে ভারী যানবাহন, ভেঙে পড়ার আশঙ্কা 

সংবাদদাতা, নকশালবাড়ি: একবছর আগে দুর্বল সেতুর তকমা ঝুলিয়ে দেওয়া হলেও অবাধে তার উপর দিয়েই চলছে মালবাহী ভারী যানবাহন। খড়িবাড়ি ব্লকের খড়িবাড়ি বাজারের কাছে প্রধান রাস্তাতেই খেচোখাচো নদীর উপর থাকা সেতুটি গ্রাম পঞ্চায়েত প্রশাসন দুর্বল চিহ্নিত করেছে। ওই সেতুটি যেকোনও দিন ভেঙে যেতে পারে। 
বিশদ

‘বান্ধবী’র সঙ্গে গোপন সাক্ষাৎ
ধরে ফেললেন স্ত্রী, তুলকালাম

বিএনএ, মালদহ: মঙ্গলবার দুপুরে ঘড়ির কাঁটা তখন সবে ১২ টার ঘর ছুঁয়েছে। সরকারি অফিস-কাছারি ছুটি থাকায় ইংলিশবাজার শহরের কেন্দ্রস্থল বলে পরিচিত নেতাজি মোড়ে অন্যান্য দিনের মতো ব্যস্ততা ছিল না। ওইসময় দ্রুত গতিতে একটি চারচাকার গাড়ি ওই মোড় দিয়ে যাচ্ছিল। হঠাৎ ফিল্মি কায়দায় গাড়িটির পথ আটকায় একটি বাইক।  
বিশদ

পাঞ্জাবি পরে ঘুরে বেড়ানো ছেড়ে নেতাদের জনসংযোগ বাড়ানোর কথা বললেন বেচারাম 

সংবাদদাতা, বালুরঘাট: ভালো ভালো পাঞ্জাবি পরা আর ফেসবুক করা এখন তৃণমূল নেতাদের একমাত্র কাজ, এই সবের জন্য নেতাদের মানুষ দূরে সরিয়ে দিয়েছে, দ্রুত এই সব বাদ দিয়ে জনসংযোগ বাড়িয়ে দলের সংগঠনকে শক্তিশালী করুন। 
বিশদ

শিলিগুড়ি পুরসভার বিরুদ্ধে পথে তৃণমূল 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভা এবং মহকুমা পরিষদের ভোট এগিয়ে আসতেই ওই দুই বোর্ডের প্রধান বিরোধী দল তৃণমূল কংগ্রেস আন্দোলনে শান দিতে শুরু করেছে। মঙ্গলবার পূর্বঘোষিত সূচী অনুযায়ী তৃণমূল শিলিগুড়ির হাসমিচকে সকাল ১১টা থেকে বেলা ৩টে পর্যন্ত প্রতিবাদ সভা করে।  
বিশদ

প্রসূতির চিকিৎসায় গাফিলতির অভিযোগ নার্সিংহোমের বিরুদ্ধে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এক প্রসূতির চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল আলিপুরদুয়ার শহরের একটি নার্সিংহোমের বিরুদ্ধে। এই ঘটনায় প্রসূতির পরিবার ওই নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছে।
বিশদ

পাচারের নয়া কৌশলে ধন্দে গোয়েন্দারা  

বিএনএ, শিলিগুড়ি: সোনা পাচারকারীরা অভিনব পন্থায় পাচারকাজ শুরু করেছে। এই কাজে মা, ছেলেকেও কাজ লাগানো হচ্ছে। এসব করেও অবশ্য শেষরক্ষা হল না। সোমবার রাতে এমনই একটি নয়া ছক ভেস্তে দেয় কাস্টমসের নকশালবাড়ি প্রিভেনটিভ ইউনিট।  
বিশদ

মণ্ডল কমিটিগুলির সভাপতি নির্বাচনকে কেন্দ্র করে আলিপুরদুয়ারে বিজেপি’র অন্দরে তীব্র ক্ষোভ ছড়িয়েছে 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: দলের মণ্ডল কমিটির সভাপতি নির্বাচনকে কেন্দ্র করে আলিপুরদুয়ারে বিজেপি’র জেলা কমিটির একাংশ সদস্যের মধ্যে তীব্র ক্ষোভ তৈরি হয়েছে। অভিযোগ উঠেছে, বুথ ও মণ্ডল কমিটির সদস্যদের ন্যূনতম মতামত না নিয়ে জেলা থেকে মণ্ডল সভাপতিদের জোর করে চাপিয়ে দেওয়া হচ্ছে। 
বিশদ

বোল্লাকালীর প্রধান ভোগ চিনির বাতাসা, কদমা তৈরিতে ব্যস্ততা, তাঁবু টাঙিয়েছেন বাইরের বিক্রেতারা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বোল্লাকালীর অন্যতম ভোগ চিনির বাতাসা তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন মিষ্টি বিক্রেতারা। শুক্রবারই মায়ের পুজো। তাই নাওয়াখাওয়া ভুলে কয়েক কুইন্টাল চিনি জাল দিয়ে তৈরি হচ্ছে কদমা, বাতাসা। দূরদূরান্ত থেকেন বোল্লাকালীর পুজো দিতে আসেন ভক্তেরা।  
বিশদ

পরিদর্শনে আসতে পারে এমসিআই, রায়গঞ্জ মেডিক্যাল কলেজের পরিবেশ নিয়ে উদ্বিগ্ন কর্তৃপক্ষ 

বিএনএ, রায়গঞ্জ: যে কোনও দিন পরিদর্শনে আসতে পারে মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়ার (এমসিআই) টিম। সে নিয়ে উদ্বিগ্ন রায়গঞ্জ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। এমসিআই পরিদর্শনে এসে সবকিছু দেখে অসন্তোষ প্রকাশ করলে আগামী শিক্ষাবর্ষে রায়গঞ্জ মেডিক্যালে ছাত্রভর্তি নিয়ে সমস্যা দেখা দিতে পারে সেটাই হাসপাতাল কর্তৃপক্ষকে ভাবাচ্ছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নবদ্বীপ: রাজ্য সরকারের বাংলা ভাষায় জয়েন্ট পরীক্ষার দাবি অনর্থক। কেন্দ্র অনেক আগেই সব রাজ্যকে জানিয়েছিল। বাংলার সরকার সেই সময় হ্যাঁ বা না কিছুই বলেনি। এখন নাটকবাজি শুরু করেছে। বাংলার মানুষকে বোঝাচ্ছে আমরা কত বাংলা দরদি।   ...

সংবাদদাতা, বর্ধমান: সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৭ বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জেলার মুখ উজ্জ্বল করল সর্বশ্রী মণ্ডল। রিদমিক যোগায় প্রথম হয়ে সে সোনার মুকুট পায়। এমাসের ৪ নভেম্বর সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গণে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ...

 নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করল দিল্লি আদালত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। ...

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: মুখে ‘শিল্প আমাদের ভবিষ্যৎ’ স্লোগান দিলেও বামফ্রন্ট সরকারের আমলেই বন্ধ হয়েছিল ‘বর্ধমান ডেয়ারি’। টানা ১০ বছর বন্ধ থাকার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ওই বর্ধমান ডেয়ারি থেকে মাদার ডেয়ারিতে রূপান্তরিত হয়ে চালু হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম
১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ডুরান্ড লাইন চুক্তি স্বাক্ষরিত
১৮৯৬: পক্ষীবিদ সালিম আলির জন্ম
১৯৪৬: পণ্ডিত মদনমোহন মালব্যের মৃত্যু  

12th  November, 2019




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারিকে নিন্দনীয় আখ্যা কংগ্রেসের
মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি করাকে নিন্দনীয় বলে আখ্যা দিল কংগ্রেস। ...বিশদ

12-11-2019 - 07:59:24 PM

মহারাষ্ট্রে জারি হল রাষ্ট্রপতি শাসন 
অবশেষে রাষ্ট্রপতি শাসনই জারি হল মহারাষ্ট্রে। রাজ্যপালের সুপারিশে সই করে ...বিশদ

12-11-2019 - 05:40:00 PM

  টাস্ক ফোর্স নিয়ে বৈঠকে কী সিদ্ধান্ত হল?
বুলবুলে ক্ষতিগ্রস্থ এলকায় গিয়ে কালকের মধ্যে নবান্নে রিপোর্ট জমা দিতে ...বিশদ

12-11-2019 - 05:07:23 PM

 আজব কাণ্ড! পেঁপের পেটেই মিলল পেঁপে
পেঁপের পেটেই পেঁপে মিলল। শুনলে অবাক লাগলেও বাস্তবে এটাই ...বিশদ

12-11-2019 - 04:43:28 PM

মদনমোহন মন্দিরে পুজো দিতে এলেন সংসদ সদস্য নিশীথ প্রামানিক 
চল্লিশটি ঢাক বাজিয়ে রাজ বেশে কোচবিহারের মদনমোহন মন্দিরে এসে পুজো ...বিশদ

12-11-2019 - 04:03:00 PM

জলপাইগুড়িতে আর্থিক জালিয়াতির অভিযোগ, আটক ১ 

12-11-2019 - 04:00:00 PM