Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জলপাইগুড়িতে  জাতীয় সড়কে উড়ছে ধুলো, রাস্তার ধারের পুজো উদ্যোক্তাদের মাথায় হাত

 বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে ৩১ নম্বর জাতীয় সড়কে ধুলোর জেরে চিন্তিত হয়ে পড়েছেন পুজো উদ্যোক্তারা। রাস্তার কাজ হওয়ায় ধুলোয় জাতীয় সড়কের দু’ধারে পুজো দেখতে যাওয়া দর্শনার্থীদের সমস্যা মুখে পড়তে হবে। জেলার সদর ব্লক, ময়নাগুড়ি, ধূপগুড়ি সহ বিস্তীর্ণ এলাকায় জাতীয় সড়কের দু’পাশে প্রচুর দুর্গাপুজো হয়। তাই ওসব ক্লাবের কর্মকর্তাদের মাথায় হাত পড়েছে। বিপুল টাকা খরচ করে পুজোর আয়োজনের পর ধুলোর কারণে দর্শনার্থীদের অসুবিধা হলে পুজোর আনন্দই মাটি হয়ে যেতে পারে। সমস্যা নিরসনের জন্য জাতীয় সড়ক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসার প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন। পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস সহ জাতীয় সড়ক কর্তৃপক্ষকে এই বিষয়ে সম্প্রতি চিঠি দিয়েছেন ধূপগুড়ির বিধায়ক তৃণমূল কংগ্রেসের মিতালি রায়। পুজোর আগে রাস্তার কাজ শেষ করতে কেন কেন্দ্রীয় সরকার উদ্যোগী হচ্ছে না সেনিয়ে বিধায়ক প্রশ্ন তুলেছেন। পাল্টা রাজ্য সরকারের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছে গেরুয়া শিবির। যদিও জাতীয় সড়ক কর্তৃপক্ষ জানিয়েছে, বরাতপ্রাপ্ত নির্মাণ সংস্থার সঙ্গে এব্যপারে কথা বলা হবে। পাতকাটা কালচারাল ক্লাবের দুর্গাপুজো কমিটির সহ সম্পাদক মিন্টু ধর বলেন, জাতীয় সড়কের কাজের জন্য রাস্তায় ধুলোর আস্তরণ জমেছে। বালি আর ধুলোতে পুজোর সময় সমস্যায় পড়বেন দর্শনার্থীরা। নতুন জামা কাপড় পরে পুজো দেখার আনন্দ ধুলোর কারণে নষ্ট হয়ে যেতে পারে। ধুলোর জন্য পুজার আনন্দ যাতে নষ্ট না হয় সেজন্য প্রশাসনকে এখনই উদ্যোগ নিতে হবে।
জাতীয় সড়ক কর্তৃপক্ষের প্রজেক্ট ডিরেক্টর প্রদ্যুৎ দাশগুপ্ত বলেন, ধুলোর বিষয়ে নির্মাণকারী সংস্থার সঙ্গে আমি কথা বলেছি। পুজোর সময় যাতে সমস্যা না হয় সেব্যাপারে আমরা সজাগ আছি। প্রয়োজনে রাস্তায় আরও বেশি করে জল দেওয়া হবে।
জলপাইগুড়ির ডেপুটি পুলিস সুপার (ট্রাফিক) দিবাকর দাস বলেন, ধুলোর কারণে আমাদের কর্মীরা রাস্তায় যানজট নিয়ন্ত্রণ করতে গিয়ে সমস্যা পড়ছেন। আমরা এনিয়ে জাতীয় সড়ক কর্তৃপক্ষকে চিঠি দিয়েছি। আশা করি, তারা দ্রুত কোনও পদক্ষেপ করবে।
ধূপগুড়ির বিধায়ক মিতালীদেবী বলেন, পুজো উদ্যোক্তারা লক্ষ লক্ষ টাকা ব্যয় করে পুজো করছেন কিন্তু এমন পরিস্থিতি থাকলেও লোকে মণ্ডপের দিকেই যাবে না। আমি এসব নিয়ে পূর্তমন্ত্রীকে কিছু দিন আগে চিঠি দিয়ে জানিয়েছি। কেন্দ্রীয় সরকার উদ্যোগী না হলে এর সমাধান সহজে সম্ভব নয়।
বিজেপির জলপাইগুড়ি জেলার সাধারণ সম্পাদক বাপি গোস্বামী বলেন, রাজ্য সরকারের অসহযোগিতা আর তৃণমূলের সিন্ডিকেট রাজের জন্য রাস্তার কাজ বিলম্বিত হচ্ছে। আমাদের সংসদ সদস্য জয়ন্ত রায় রাস্তার কাজ ত্বরান্বিত করতে উদ্যোগী হয়েছেন। পুজোর সময় যাতে সাধারণ মানুষ সমস্যা না হয় সেজন্য আমরাও ওপর মহলে কথা বলব।
জলপাইগুড়ির মোহিতনগর থেকে ময়নাগুড়ি পর্যন্ত জাতীয় সড়কে বিভিন্ন অংশ সম্প্রসারণের জন্য খানাখন্দে ভর্তি হয় আছে। এই জাতীয় সড়কের ধরেই পাতকাটা, টোকাটুলি, ঝুমুর সেতু, ময়নাগুড়ি রেল লাইন, তিস্তা সেতু সহ বিস্তীর্ণ এলাকা এতটাই খানাখন্দ যে সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হচ্ছে। ওসব গর্ত পিচ দিয়ে না বন্ধ করে বালি আর ছোট পাথর দিয়ে বন্ধ করে দেওয়া হচ্ছে। সেই বালি শুকিয়ে ধুলো উড়ছে। ওসব এলাকায় প্রচুর পুজো হয়। সেই ধুলোর জন্য রাস্তার পাশের পুজো উদ্যোক্তারা আতঙ্কে রয়েছেন। ধুলো আটকাতে জল দেওয়া হলেও তা পর্যাপ্ত নয়।

12th  September, 2019
দূষণে জেরবার মনসামঙ্গল কাব্যে উল্লেখিত
বেহুলা নদী, সংস্কারের দাবি বিভিন্ন মহলে

দূষণে জেরবার মনসামঙ্গল কাব্যের সঙ্গে জড়িত বেহুলা নদী। পুরাতন মালদহ ব্লকের মঙ্গলবাড়ি ও সাহাপুর গ্রাম পঞ্চায়েতের মধ্যে দিয়ে বয়ে গিয়েছে ওই নদী। কচুরিপানায় জঞ্জালে নদীর প্রবাহ একেবারে অবরুদ্ধ। তার উপর জলে দূষণও বাড়ছে।
বিশদ

বিরোধীদের রাজ্য ভাগের দাবি
কটাক্ষ তৃণমূল কংগ্রেসের
কোচবিহার জেলা সভাপতির

শনিবার দলের শাখা সংগঠনের জেলা কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিরোধীদের রাজ্য ভাগের দাবি নিয়ে কটাক্ষ করলেন তৃণমূলের কোচবিহারের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক।
বিশদ

একজন শিক্ষক এবং একজনই পডুয়া,
বন্ধ হতে বসেছে সাহাপুর এফপি স্কুল

স্কুল আছে। পড়ুয়াও আছে। কিন্তু স্কুলে পড়ুয়ার সংখ্যা মাত্র একজন। শিক্ষকও একজন। মিড ডে মিল বন্ধ হয়েছে অনেকদিন আগেই। সপ্তাহে অন্তত দুই থেকে তিন দিন বন্ধই থাকে এই স্কুল। কার্যত পরিত্যক্ত স্কুল সাপ পোকামাকড়ের আখড়ায় পরিণত হয়েছে।
বিশদ

শিলিগুড়িতে তৃণমূলের মিছিল

সিবিআই ও ইডি‘র নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে শনিবার শিলিগুড়িতে মিছিল করল তৃণমূল কংগ্রেস। এদিন বিকেলে তৃণমূল যুব কংগ্রেস শহরের বাঘা যতীন ময়াদনে জমায়েত করে
বিশদ

শিলিগুড়িতে যুবকের অস্বাভাবিক মৃত্যু, চাঞ্চল্য

শিলিগুড়ি শহরে যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম ছট্টু শাহানি(২৪)। টিকিয়াপাড়ায় তাঁর বাড়ি।
বিশদ

অভিযোগ সেল্ফহেল্প গ্রুপের সভানেত্রীর স্বামীর বিরুদ্ধে
টাকা না পাওয়ার আক্রোশ
মেটাতে শিশুকন্যাকে আছাড়

 

সেল্ফ হেল্প গ্রুপের টাকা নিয়ে বচসা। আর তার রোষেই বাবার সামনে এক শিশুকন্যাকে তুলে আছাড় দেওয়ার অভিযোগ উঠল সেল্ফহেল্প গ্রুপের সভানেত্রী মামনি বেগমের স্বামীর ফরমান মহম্মদ সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে।
বিশদ

ময়নাগুড়িতে শিয়ালের খোবলানো দেহ
আর চিতাবাঘের পায়ের ছাপ, আতঙ্ক

শিয়ালের ক্ষতবিক্ষত দেহ। আর তার পাশেই মিলল চিতাবাঘের পায়ের ছাপ। ময়নাগুড়ি ব্লকের ব্রহ্মপুর এলাকায়। এরপরই ব্যাপক আতঙ্ক শুরু হয়েছে পুরো এলাকা জুড়ে। আর আতঙ্কে থাকা গ্রামবাসীদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে বনদপ্তর।
বিশদ

তৃণমূলের ছ’টি ব্লক কমিটির সভাপতি
বদল, ‘বহিষ্কৃত’ নেতাকে দায়িত্ব, বিতর্ক

এবার ‘বহিষ্কৃতের’ হাতেই গেল দলের রাশ। মাত্র আড়াই মাস আগে পঞ্চায়েত ভোটে ফাঁসিদেওয়া ব্লকে দল বিরোধী কাজের অভিযোগে মহম্মদ আখতার আলিকে বহিষ্কার করে তৃণমূল কংগ্রেস। শনিবার সেই আখতারকেই দলের সংশ্লিষ্ট ব্লক কমিটির সভাপতি করা হয়েছে।
বিশদ

বক্সিরহাট থানায় বিজেপির বিক্ষোভ

শনিবার বিজেপি বক্সিরহাট থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায়। তাদের দাবি, তিন নির্দোষ বিজেপি কর্মীকে পুলিস গ্রেপ্তার করেছে। তাদেরকে দ্রুত মুক্তি দিতে হবে। শুক্রবার সন্ধ্যার পর থেকে শালবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত অফিসের ভিতরে আলো জ্বেলে প্রধান সহ আরও দু’জন কর্মী কাজ করছিলেন।
বিশদ

দার্জিলিং মেল হলদিবাড়িতে সরানোর
প্রতিবাদে রেলমন্ত্রীকে চিঠি

এনজেপি থেকে দার্জিলিং মেল হলদিবাড়িতে সরিয়ে নেওয়ার প্রতিবাদে রেলমন্ত্রীকে চিঠি দিলেন শিলিগুড়ির ডেপুটি মেয়র রঞ্জন সরকার। শনিবার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে দেওয়া  চিঠিতে তিনি এনজিপি থেকে দার্জিলিং মেলকে হলদিবাড়িতে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন।
বিশদ

নো এন্ট্রি জোনে টোটো আটক
করে থানায় নিয়ে গেল পুলিস

পুজোর আগে ময়নাগুড়ি শহরে টোটো দৌরাত্ম্য রুখতে তৎপর হলো ময়নাগুড়ি ট্রাফিক পুলিস। শনিবার ময়নাগুড়ি ট্রাফিক পুলিসের পক্ষ থেকে শহরের বিভিন্ন এলাকায় নো এন্ট্রি জোনে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটা টোটোকে আটক করে থানায় নিয়ে যায় পুলিস।
বিশদ

জাতীয় পতাকা নিয়ে বাইক মিছিল বিজেপির

শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থেকে বুনিয়াদপুর পর্যন্ত জাতীয় পতাকা নিয়ে বাইক মিছিল করল বিজেপি। এতে বালুরঘাটের সাংসদ তথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার উপস্থিত ছিলেন।
বিশদ

স্বাধীনতা দিবসের আগে
হরিশ্চন্দ্রপুরে নাকা চেকিং

স্বাধীনতা দিবস প্রাক্কালে মালদহের চাঁচল ও হরিশ্চন্দ্রপুরের সীমান্ত এলাকায় পুলিসের তরফে শুরু হয়েছে জোরদার নাকা চেকিং ও তল্লাশি। পাশপাশি স্বাধীনতা দিবসে অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে সীমান্ত এলাকাগুলিতে।
বিশদ

গঙ্গারামপুর মহকুমা জুড়ে
দেদার চলছে অনলাইন লোটো

গঙ্গারামপুর মহকুমা জুড়ে দেদার চলছে অনলাইন লোটো বা জুয়া। এতে আসক্ত হয়ে পড়ছে যুব সমাজ। হরিরামপুর, কুশমণ্ডি, বংশীহারি ব্লকের গ্রামীণ এলাকায় রমরমিয়ে অনলাইন লোটো চলছে। ছোট দোকানে একটি কম্পিউটার ও ছোট প্রিন্টার এবং সাথে ইন্টারনেট সংযোগের মাধ্যমে সকাল থেকে রাত্রি পর্যন্ত এই লোটো চলে।
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি: মাঝ আকাশে বিমানে পাখির ধাক্কা। গত কয়েক মাসে এহেন ঘটনায় একাধিক বার জরুরি অবতরণে বাধ্য হয়েছে বেশ কয়েকটি বিমান। এবার সেই সমস্যা রুখতে নড়েচড়ে বসল ডিজিসিএ। শনিবার  এ ব্যাপারে   নির্দেশিকা জারি করেছে বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ। ...

বেলঘরিয়াতে একটি খাটাল তুলে দিয়ে সেখানে বহুতল নির্মাণের চেষ্টা চলছে। খাটালের একজন মালিক বাধা দেওয়ায় তাঁকে মারধর করার অভিযোগ উঠেছে কামারহাটি পুরসভার এক তৃণমূল কাউন্সিলারের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বেলঘরিয়া থানার মোহিনী মিল কোয়ার্টার এলাকায়। ...

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। তার আগে জিম্বাবোয়ে সফরে রোহিত শর্মা, বিরাট কোহলিদের মতো মহতারকাদের পাশাপাশি কোচ রাহুল দ্রাবিড়কেও বিশ্রাম দেওয়া হয়েছে। ...

আশঙ্কাজনক সলমন রুশদি ভেন্টিলেশনে। শনিবার তাঁর এজেন্ট অ্যান্ড্রু ওয়াইলি ইমেল বার্তায় লিখেছেন, ‘খবর ভালো নয়। সম্ভবত একটি চোখ হারাতে হবে সলমনকে। হাতের স্নায়ু ছিঁড়ে গিয়েছে। ছুরি বিঁধে তাঁর লিভার ক্ষতিগ্রস্ত।’ তিনি এখন কথা বলার মতো অবস্থায় নেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সামাজিক কর্মে সম্মান লাভ। স্ত্রী’র শরীর-স্বাস্থ্য খারাপ হতে পারে। দেরীতে অর্থপ্রাপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৩৭ - মুদ্রণ যন্ত্রের আবিষ্কার
১৮২৫ - অনেক পরীক্ষা-নীরিক্ষা ও গবেষণার পর বৃটিশ পদার্থ বিজ্ঞানী ও রসায়নবিদ মাইকেল ফ্যারাড অপরিশোধিত তেল থেকে পেট্রোল আবিষ্কার করতে সক্ষম হন
১৮৮৫ - জাপান জং প্রতিরোধক রং প্যাটেন্ট করে
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
১৯৫৭ – বিশিষ্ট বলিউড অভিনেতা জনি লিভারের জন্ম
১৯৬১ – বিশিষ্ট অভিনেতা মণিষ বহলের জন্ম
১৯৬২ - পাকিস্তানি ক্রিকেটার রমিজ রাজার জন্ম
১৯৮৩ - জনপ্রিয় সঙ্গীতশিল্পী সুনিধি চৌহানের জন্ম
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৭.৮৪ টাকা ৮১.৩৭ টাকা
পাউন্ড ৯৪.৮০ টাকা ৯৯.৪১ টাকা
ইউরো ৮০.২১ টাকা ৮৪.১০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  August, 2022
পাকা সোনা (১০ গ্রাম) ৫৩,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫০,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫১,৩৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ শ্রাবণ, ১৪২৯, রবিবার, ১৪ আগস্ট ২০২২। তৃতীয়া ৪৩/১৯ রাত্রি ১০/৩৬। পূর্বভাদ্রপদ নক্ষত্র ৪১/৩৮ রাত্রি ৯/৫৬। সূর্যোদয় ৫/১৬/৪০, সূর্যাস্ত ৬/৬/৪। অমৃতযোগ দিবা ৬/৭ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩৬ গতে ৯/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৭ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ১/৪৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৬ মধ্যে পুনঃ ১২/৪ গতে ৩/৩ মধ্যে। বারবেলা ১০/৫ গতে ১/১৮ মধ্যে। কালরাত্রি ১/৫ গতে ২/২৯ মধ্যে। 
২৮ শ্রাবণ, ১৪২৯, রবিবার, ১৪ আগস্ট ২০২২।  তৃতীয়া রাত্রি ২/৮। পূর্বভাদ্রপদ নক্ষত্র রাত্রি ২/১৫। সূর্যোদয় ৫/১৬, সূর্যাস্ত ৬/৯। অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/১২ মধ্যে ও ১২/৫১ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩৬ গতে ৭/২২ মধ্যে ও ১১/৫৯ গতে ৩/৪ মধ্যে। বারবেলা ১০/৬ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ১/৬ গতে ২/২৯ মধ্যে।
১৫ মহরম।

ছবি সংবাদ

এই মুহূর্তে
স্বাস্থ্য পরীক্ষা করাতে নিয়ে যাওয়া হচ্ছে অনুব্রত মন্ডলকে

10:36:37 AM

দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১৪,০৯২
দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমল। গত ...বিশদ

10:04:55 AM

প্রয়াত শেয়ার বাজারর বিগ বুল রাকেশ ঝুনঝুনওয়ালা
প্রয়াত হলেন শেয়ার বাজারর বিগ বুল। আজ, রবিবার ৬২ বছর ...বিশদ

09:29:20 AM

সোমবার চালু মাতলা হল্ট স্টেশন
তালদি এবং ক্যানিং স্টেশনের মাঝে নতুন একটি হল্ট স্টেশন আত্মপ্রকাশ ...বিশদ

09:14:22 AM

কাল নর্থ-সাউথ রুটে মেট্রো পরিষেবা কমবে
আগামী কাল, সোমবার স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় ছুটি। তাই ওই ...বিশদ

08:54:22 AM

সুস্থ রয়েছেন লেখক সলমন রুশদি, বের করা হল ভেন্টিলেশন থেকে
আপাতত কিছুটা সুস্থ রয়েছেন লেখক সলমন রুশদি। তাঁর এজেন্ট জানিয়েছেন ...বিশদ

08:46:00 AM