Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

হরিশ্চন্দ্রপুরে পরিবারের লোকজনকে
মারধর করে ডাকাতি, টাকা-গয়না লুট 

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার গভীর রাতে মালদহের হরিশ্চন্দ্রপুরের গাঙনদীয়া গ্রামে এক গৃহস্থের বাড়িতে ডাকাতির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। প্রায় ১০ জনের সশস্ত্র ডাকাত দল আব্দুর রহমানের বাড়িতে ঢুকে পরিবারের সদস্যদের মারধর করে প্রায় এক ঘণ্টা ধরে লুটপাট চালায়। তারা গয়নাগাটি, টাকাপয়সা লুট করে নিয়ে গিয়েছে। ডাকাতদের মারধরে পরিবারে দুইজন আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করা হয়েছে। হরিশ্চন্দ্রপুর থানা ঘটনার তদন্ত শুরু করেছে।
হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয় দাস বলেন, ডাকাতির বিষয়টি স্পষ্ট নয়। কয়েকজন মিলে একটি বাড়িতে ঢুকে ছিল। আমরা প্রাথমিকভাবে খবর পেয়ে তদন্ত শুরু করেছি। কিছু টাকা পয়সা, কানের সোনা নিয়ে গিয়েছে। আমরা তদন্ত করছি।
পরিবারটি জানিয়েছে, সশস্ত্র ডাকাত দল দুটি ভাগে ভাগ হয়ে হামলা করে। তারা বাড়ির লোকজনকে মারধর করে সোনাদানা, টাকা-পয়সা নিয়ে পালিয়ে যায়। পেশায় কৃষক আব্দুর রহমান ঘটনার রাতে বাড়িতেই ছিলেন। বড় ছেলে সেজাবুল রহমানের বাড়িতে ডাকাত দল প্রথমে প্রবেশ করে। ছেলে-বৌমাকে আটকে টাকা-পয়সা সোনা-গয়না দাবি করে। আরেকটি দল আব্দুর সাহেবের শোয়ার ঘরের সামনে দাঁড়িয়ে থাকে। দুষ্কৃতীরা দরজা খুলতে বলে ধাক্কা মারতে থাকে। দরজা ভেঙেই ঢোকে। ঘটনায় গোটা পরিবার আতঙ্কিত হয়ে পড়ে। দুষ্কৃতীরা ওই ব্যক্তির দুই মেয়েকে মারধর করে। রাত দেড়টা থেকে ২টো ২৫ মিনিট পর্যন্ত আগ্নেয়াস্ত্র, ধারলো অস্ত্র দেখিয়ে লুটপাট চালায়। দীর্ঘক্ষণ মারধরের পর পরিবারের লোকেরা বাড়িতে রাখা ৮২০০ টাকা এবং গৃহকর্ত্রীর সোনার কানের দুল দিয়ে দিলে চম্পট দেয়।
গৃহস্থ আব্দুর রহমান বলেন, রাত ১১টার সময় আমরা ঘুমাতে যাই। গভীর রাতে মুখে কাপড় বেঁধে হাতে অস্ত্রশস্ত্র নিয়ে আট-দশ জন ঘরে ঢুকে পড়ে। তারা প্রথমে বড় ছেলে এবং বৌমাকে মারধর করে। আমার শোয়ার ঘরের সামনে তিন জন দাঁড়িয়েছিল। তারা টাকাপয়সা সোনাদানা কোথায় কী আছে তাড়াতাড়ি বের করে দিতে বলে। প্রাণ ভয়ে আমরা যা পেরেছি তাদের দিয়ে দিয়েছি। জমি জায়গায় কাজ করে সংসার চলে। আমাদের বাড়িতে কেন এ ধরনের ঘটনা ঘটল নিজেও বুঝতে পারছি না। তারা হিন্দি ও বাংলা ভাষায় কথা বলছিল। পুলিসকে সব জানিয়েছি। থানায় অভিযোগ করেছি।
গৃহকর্তার স্ত্রী নার্গিস বিবি বলেন, ডাকাতদের কাছে হাতজোড় করে প্রাণ ভিক্ষা চেয়েছি। তারা বাড়িতে কী আছে বের কর দিতে বলে। নাতিকে মারধর করে। তার চোখ জখম হয়েছে। কিছু টাকা আর কানের দুল দিয়ে দিই। বাকি জিনিস ব্যাংকে আছে বলে জানাই। এতে ওরা আরও রেগে গিয়ে মারধর করে। পরে চলে যায়।
স্থানীয় বিধায়ক কংগ্রেসের মোস্তাক আলম বলেন, ঘটনার কথা লোকমুখে শুনে অবাক হয়ে যাচ্ছি। দুষ্কৃতী দৌরাত্ম্য বেড়ে যাওয়ায় এধরনের ঘটনা ঘটছে। বিষয়টি নিয়ে পুলিসকে জানাব। এলাকাবাসীদের অনুমান স্থানীয় দুষ্কৃতীদের সঙ্গে বিহারের দুষ্কৃতীরা একাজ করেছে। গাঙনদীয়া একেবারে বাংলা-বিহার সীমান্তের গ্রাম।
প্রসঙ্গত, চাঁচল ও হরিশ্চন্দ্রপুর গত কয়েক মাসে এরকম কয়েকটি ঘটনা পরপর ঘটল। কয়েক মাস আগে চাঁচলের পাহাড়পুরে একটি স্বর্ণকারের বাড়িতে দুঃসাহসিক ডাকাতি হয়। হরিশ্চন্দ্রপুরে কুশিদায় দিনেদুপুরে ডাকাত দলের হাতে একটি বেসরকারি ব্যাংকের কর্মী খুন হন। হরিশ্চন্দ্রপুরের বরই গ্রাম পঞ্চায়েত এলাকায় এক ব্যক্তির কাছ থেকে দু লক্ষ টাকা লুট করে দুষ্কৃতীরা। পরপর ঘটনা ঘটতে থাকায় এলাকার আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন বাসিন্দারা।  
11th  September, 2019
ঝড়: মালদহ নিয়ে মুখ্যমন্ত্রীকে রিপোর্ট দেবেন রাজীব 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: উম-পুন সহ সাম্প্রতিক ঝড়ে মালদহ জেলায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তা নিয়ে বিস্তারিত রিপোর্ট জমা দেব মুখ্যমন্ত্রীর কাছে। মঙ্গলবার মালদহ জেলা প্রশাসন এবং তৃণমূলের নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠকের পর বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় একথা জানান। 
বিশদ

উত্তরবঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও সংবাদদাতা: উত্তরবঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার শিলিগুড়িতে একজন ও উত্তর দিনাজপুরে সাতজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে প্রায় দু’মাসের মধ্যে উত্তরবঙ্গের আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁডিয়েছে ২১৭ জন। ফলে পাহাড়, সমতল, বস্তি, আম ও রাজার শহরের পর আক্রান্তের তালিকায় ঠাঁই পেয়েছে চা ও কৃষি বলয়ও।
বিশদ

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে লক্ষ টাকা রবির 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: উম-পুন মোকাবিলায় মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে গঠিত ত্রাণ তহবিলে এক লক্ষ টাকা দিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। মঙ্গলবার কোচবিহারের জেলাশাসক পবন কাডিয়ানের হাতে তিনি এই চেক তুলে দেন। 
বিশদ

শেষ রাসায়নিক, মালদহ মেডিক্যালে পরীক্ষা
করা হল মাত্র ৫৬টি সোয়াবের নমুনা 

সংবাদদাতা, মালদহ: মালদহ ও দুই দিনাজপুর জেলায় যখন করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী, তখন সাম্প্রতিক সময়ের রেকর্ড কম লালারসের নমুনা পরীক্ষা করা হল মালদহ মেডিক্যালে। সোমবার এই লালারস বা সোয়াব নমুনা পরীক্ষার সংখ্যা এক ধাক্কায় ৬০’র নীচে নেমে যায়। 
বিশদ

মালদহে পুলিসকে পিপিই দিলেন ব্যবসায়ীরা 

সংবাদদাতা, মালদহ: গাজোল ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে মঙ্গলবার জেলা পুলিসের হাতে তুলে দেওয়া হল ১০০টি সুরক্ষা সরঞ্জাম বা পিপিই। পুলিস সুপার অলোক রাজোরিয়ার সঙ্গে দেখা করে তাঁর হাতে এই পিপিইগুলি তুলে দেন গাজোল ব্যবসায়ী সমিতির সম্পাদক বিধানচন্দ্র রায় ও সভাপতি মণীন্দ্রচন্দ্র পাল।  
বিশদ

আজ থেকে ৩০০ বাস চালাবে নিগম 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, আজ, বুধবার থেকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার প্রায় ৫০ শতাংশ বাস রাস্তায় নামছে। বিভিন্ন ডিপো থেকে নির্দিষ্ট রুটে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, শিলিগুড়ি, দুই দিনাজপুর, মালদহ রুটে চলবে। ২০ জনের বেশি যাত্রী তোলা হবে না।  
বিশদ

আলিপুরদুয়ার ও ময়নাগুড়িতে ঝড়ের তাণ্ডবে
ব্যাপক ক্ষতি, বিস্তীর্ণ এলাকায় লোডশেডিং 

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও ময়নাগুড়ি: সোমবার রাতে আলিপুরদুয়ার জেলার বিস্তীর্ণ অংশে এবং জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকে দক্ষিণবঙ্গের উম-পুনের স্মৃতি উস্কে দিয়ে যায়। কোথাও পনেরো মিনিট, কোথাও আধা ঘণ্টার ঝড়ের তাণ্ডবে ওই দুই এলাকায় প্রচুর কাঁচাবাড়ি ধসে পড়েছে। 
বিশদ

পাচারের আগে রেশনের ১৬ বস্তা চাল আটক রায়গঞ্জে 

সংবাদদাতা, রায়গঞ্জ: গোপনে রেশনের চাল পাচার করার চেষ্টা গ্রামবাসীদের হাতে ধরা পড়ে গেল। উদ্ধার করা হল ১৬ বস্তা চাল। অভিযোগের তীর স্থানীয় রেশন ডিলারের বিরুদ্ধে। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ থানার অন্তর্গত তিন নম্বর মহিপুরকান্তর ডিলার পাড়া এলাকায়।  
বিশদ

হিলিতে বাণিজ্য বন্ধ থাকায় ক্ষতি ৮৫০
কোটি, নষ্টের মুখে ৩০ লরি পিঁয়াজ 

সংবাদদাতা, পতিরাম: দু’একদিনের মধ্যে দক্ষিণ দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে রপ্তানি বাণিজ্য শুরু না হলে ৩০ লরি পিঁয়াজ নষ্ট হয়ে যেতে পারে। এছাড়াও অনেক নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ভর্তি লরিও আটকে রয়েছে। সামগ্রিক পরিস্থিতির জেরে ব্যবসায়ীরা বড়সড় ক্ষতির মুখে পড়েছেন।  
বিশদ

লকডাউনের জেরে জামাই ষষ্ঠীর বাজার হাতছাড়া,
মাথায় হাত গঙ্গারামপুরের দই ব্যবসায়ীদের 

সংবাদদাতা, গঙ্গারামপুর: লকডাউনের জেরে একেবারে চাহিদা নেই। সুপ্রসিদ্ধ গঙ্গারামপুরের দই এখন চরম সঙ্কটের মুখে। এদিকে একদম কাছে চলে এসেছে জামাই ষষ্ঠী। জামাই আপ্যায়ণে গঙ্গারামপুরের ক্ষীর দই আদৌ জুটবে কি না, তা নিয়েই প্রশ্ন দেখা দিয়েছে।
বিশদ

জলপাইগুড়ি
পয়লা জুন থেকে জোড়-বিজোড় সংখ্যায় টোটো 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: আগামী ১ জুন থেকে জলপাইগুড়ি শহরে টোটো চলবে। মঙ্গলবার টোটো চলাচল নিয়ে জলপাইগুড়ি কোতোয়ালি থানায় বৈঠক হয়। সেখানে ঠিক হয়েছে শহর ও শহরতলির মোট ৪০০০ টোটো চলাচল করবে। টোটোগুলিকে নাম্বারিং করে জোড়-বিজোড় সংখ্যায় রাস্তায় নামানো হবে।  
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে কন্যাসন্তানের
জন্ম দিলেন করোনা আক্রান্ত মহিলা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দিলেন করোনা আক্রান্ত এক মহিলা। মঙ্গলবার দুপুরে মেডিক্যাল কলেজের সার্জিক্যাল আইসোলেশন ওয়ার্ডে তিনি সন্তানের জন্ম দেন।  
বিশদ

শিলিগুড়িতে
উন্নয়নে অশোকের কাছে চ্যালেঞ্জ হয়ে
দাঁড়াতে পারে এসজেডিএ’র নয়া কমিটি 

সুব্রত ধর, শিলিগুড়ি, এবার উন্নয়নে শিলিগুড়ি পুরসভার প্রশাসক অশোক ভট্টাচার্যকে চ্যালেঞ্জ জানাবে এসজেডিএ। তাদের পুনর্গঠিত নয়া কমিটির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এমনই ইঙ্গিত দিয়েছেন।
বিশদ

নকশালবাড়ি-খড়িবাড়ি
গ্রামীণ এলাকায় করোনা রোগী ধরা পড়তেই
একাংশে বন্ধ থাকল দোকানপাট, রাস্তায় লোকজন কম 

সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ও খড়িবাড়ি ব্লকে করোনা আক্রান্ত দু’জন ধরা পড়ায় স্থানীয় বাসিন্দারা সংশ্লিষ্ট এলাকা দু’টিকে কন্টেইন্টমেন্ট জোন ঘোষণা করার দাবি তুলেছেন। অন্যদিকে, মঙ্গলবার সকালে দুই ব্লকে করোনা পজিটিভ রোগীর খবর ছড়িয়ে পড়তেই বিভিন্ন এলাকায় দোকানপাট বন্ধ হয়ে যায়।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার সমস্যা দূর করতে কেন্দ্রীয় সরকার একটি বিশেষ অনলাইন প্ল্যাটফর্ম তৈরি করেছিল। আগামী দিনে এই প্ল্যাটফর্মের তথ্যকে বিভিন্ন বিষয়ে কাজে লাগিয়ে পরিযায়ী শ্রমিকদের জন্য একটি জাতীয় নীতি তৈরি করার পথে এগচ্ছে কেন্দ্রীয় শ্রম মন্ত্রক। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষের মামলায় অভিযুক্ত এক সরকারি কর্মীর জামিনের আবেদন বাতিল করে দিল আদালত। জেল হেফাজত থেকে অভিযুক্তকে মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্টে হাজির করা হয়।   ...

সংবাদদাতা, রানাঘাট: উম-পুনের তাণ্ডবে উড়ে গিয়েছে মাথা গোঁজার একমাত্র ঠাঁই। দুশ্চিন্তায় ঘুম উড়েছে শান্তিপুর ব্লকের বহু পরিবারের। অনেকের অভিযোগ, ত্রাণের সামান্য ত্রিপলও তাঁরা পাননি।  ...

রাষ্ট্রসঙ্ঘ, ২৬ মে (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের শান্তিরক্ষা বাহিনীতে আরও বেশি করে মহিলাদের নিয়োগ করা উচিত। কঙ্গো থেকে এক ভিডিও সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ইন্ডিয়ান ফিমেল এনগেজমেন্ট টিমের (এফ‌ইটি বা ফেট) কমান্ডার ক্যাপ্টেন প্রীতি শর্মা।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি রক্ষায় আইনি ব্যবস্থা নেওয়ার প্রয়োজন। আত্মসমীক্ষার প্রয়োজনিয়তা রয়েছে। দাম্পত্যে মধুরতা বৃদ্ধি। প্রতিদ্বন্দ্বীকে হটিয়ে প্রেম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৬৪: স্বাধীনতা সংগ্রামী ও ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর মৃত্যু
১৯৬২: ভারতীয় ক্রিকেটার রবি শাস্ত্রীর জন্ম
১৯৭৭: শ্রীলঙ্কার ক্রিকেটার মাহেলা জয়বর্ধনের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৭৮ টাকা ৭৭.৫০ টাকা
পাউন্ড ৯০.০২ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮০.৪৬ টাকা ৮৪.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০, বুধবার, পঞ্চমী ৪৯/০ রাত্রি ১২/৩২। পুনর্বসু নক্ষত্র ৬/১৯ দিবা ৭/২৮। সূর্যোদয় ৪/৫৬/২৯, সূর্যাস্ত ৬/১১/১। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৭ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে। বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০, বুধবার, পঞ্চমী রাত্রি ১০/২১। পুনর্ব্বসুনক্ষত্র দিবা ৬/২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে। কালবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
৩ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কাস্টমার সার্ভিসে আমাদের সুনাম রয়েছে: সিইএসসি 

26-05-2020 - 04:46:27 PM

যে কোনও দুর্যোগেই সমন্বয় রেখে কাজ করতে হয়: সিইএসসি 

26-05-2020 - 04:44:16 PM

আজ মালদহ, মুর্শিদাবাদ, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা 

26-05-2020 - 04:44:00 PM

পুরসভার সঙ্গে সমন্বয়ের সমস্যা নেই: সিইএসসি 

26-05-2020 - 04:43:40 PM

প্রায় ১৫০টি টিম কাজ করছে: সিইএসসি 

26-05-2020 - 04:41:27 PM

বেহালা, সার্ভে পার্কে কাজ চলছে: সিইএসসি 

26-05-2020 - 04:38:08 PM