Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 বিধান মার্কেটে গ্রেনেড কাণ্ডে এনআইএ তদন্তের দাবি তুলল বিজেপি

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরের কেন্দ্রস্থল বিধানমার্কেট থেকে হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা নিয়ে এনআইএ তদন্তের দাবি তুলল বিজেপি। সোমবার তারা এ ব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে স্মারকলিপি পাঠিয়েছে। যদিও তৃণমূল এব্যাপারে মাথা ঘামাতে নারাজ। তারা রাজ্য পুলিসের উপরই আস্থা রাখার কথা বলেছে। দু’পক্ষের এমন বক্তব্য নিয়ে শিলিগুড়িতে জোর চর্চা শুরু হয়েছে।
বিধানমার্কেট শিলিগুড়ি শহরের কেন্দ্রস্থল হিসাবে পরিচিত। শনিবার সন্ধ্যায় এই মার্কেট থেকেই হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে। সেই বিস্ফোরক চীনের তৈরি বলে গোয়েন্দাদের সন্দেহ। চাঞ্চল্যকর এই ঘটনায় জাতীয় তদন্তকারী সংস্থাকে (এনআইএ) দিয়ে তদন্ত করানোর দাবি তুলেছে বিজেপি। এদিন দলের দার্জিলিং জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরী এব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে দাবিপত্র পাঠিয়েছেন। এনআইএ তদন্ত নিয়ে দার্জিলিংয়ের সংসদ সদস্য বিজেপি’র রাজু বিস্তাও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে জানা গিয়েছে। শুধু তাই নয়, শিলিগুড়ি আইন-শৃঙ্খলা নিয়ে পুলিসের বিরুদ্ধে আন্দোলনে নামার পরিকল্পনা নিয়েছে বিজেপি। মঙ্গলবার তাদের যুব সংগঠন এব্যাপারে বৈঠক করে কর্মসূচি নিতে পারে বলে জানা গিয়েছে।
বিজেপি’র দার্জিলিং জেলা সভাপতি বলেন, ঋণদান সংস্থায় ডাকাতির ঘটনার পুলিস এখনও কিনারা করতে পারেনি। এছাড়া, চুরি, ছিনতাই ও লুটের কিছু ঘটনা ঘটেছে, সেগুলিরও কিনারা করতে পারেনি পুলিস। তাই রাজ্য পুলিসের উপর আস্থা নেই। কারণ যারা চোর, ডাকাত, ছিনতাইকারী ধরতে পারে না তারা গ্রেনেড উদ্ধারের ঘটনার কীভাবে কিনারা করবে, তা বুঝতে পারছি না। ওই গ্রেনেড বিদেশের তৈরি বলে গোয়েন্দাদের অনুমান। এজন্য হ্যান্ড গ্রেনেড উদ্ধারের ঘটনা নিয়ে এনআইএ তদন্তের দাবি তুলেছি।
অন্যদিকে, তৃণমূল অবশ্য বিজেপির বক্তব্য নিয়ে মাথা ঘামাতে নারাজ। শিলিগুড়ি মহকুমা পরিষদের বিরোধী দলনেতা তৃণমূলের কাজল ঘোষ বলেন, এটা গণতান্ত্রিক দেশ। এই দেশে অনেকে অনেক কিছু দাবি করে। তাছাড়া, বিভাজনের রাজনীতি করে সমাজকে ভাগ করার চেষ্টা করছে বিজেপি। ওদের দাবিকে গুরুত্ব দিতে রাজি নই। রাজ্য পুলিসের উপর আমাদের আস্থা আছে। ঋণদান সংস্থায় ডাকাতি এবং গ্রেনেড উদ্ধারের ঘটনায় রাজ্য পুলিসই কিনারা করবে বলে আশা করছি। পাশাপাশি, শহর সহ সমগ্র মহকুমার আইন-শৃঙ্খলা ঠিক রাখতে পুলিস নজরদারি বাড়িয়েছে।
এদিকে, গ্রেনেড উদ্ধারের ঘটনা গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে পুলিস। শিলিগড়ি মেট্রোপলিটান পুলিস কমিশনারেটের এক অফিসার বলেন, গ্রেনেড উদ্ধারের ঘটনা নিয়ে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। ওই ঘটনার সমস্ত দিক গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে।

10th  September, 2019
আলিপুরদুয়ারে অভিষেকের রোড শো আজ

দলীয় প্রার্থী প্রকাশচিক বরাইকের সমর্থনে আজ, মঙ্গলবার আলিপুরদুয়ার জেলা শহরে রোড শো করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শহরের প্যারেড গ্রাউন্ডে অস্থায়ী হেলিপ্যাডে অভিষেকের কপ্টার নামবে।
বিশদ

বিপ্লব মিত্রের হাত ধরে ১২০০ পরিবার তৃণমূলে

লোকসভা ভোটের আগে বিরোধী শিবিরে ভাঙন  ধরাল তৃণমূল। কুমারগঞ্জে বিজেপি এবং বাম শিবির থেকে পাঁচ হাজার কর্মী সমর্থক তৃণমূলে যোগ দিলেন। এতে অনেকটাই শক্তি বাড়ল জোড়াফুল শিবিরের
বিশদ

জনজাতিগুলির সঙ্গে বৈঠক করে ঘুঁটি সাজাচ্ছেন বিষ্ণুপ্রসাদ

বড় দলগুলির মতো একেবারেই না। প্রচারে নেই গাড়ির সারিবদ্ধ লম্বা লাইনও। কার্শিয়াংয়ের বিক্ষুব্ধ বিজেপি বিধায়ক তথা দার্জিলিং লোকসভা আসনের নির্দল প্রার্থী বিষ্ণুপ্রসাদ শর্মার ভোট প্রচারের হাতিয়ার ঘরোয়া বৈঠক।
বিশদ

ইসলামপুরে মুখ্যমন্ত্রীর সভা, উজ্জীবিত কর্মীরা

লক্ষ্য রায়গঞ্জ। তাই কৃষ্ণ কল্যাণীর সমর্থনে এখানে দ্বিতীয় দফার প্রচারে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে এবার কৃষ্ণকে সারথি করেই ভোট যুদ্ধের ময়দানে নেমেছে তৃণমূল কংগ্রেস। তাঁর সমর্থনে বৃহস্পতিবার ইসলামপুর স্টেডিয়ামে জনসভা করবেন মমতা
বিশদ

এক ইঞ্চিও জমি ছাড়তে চান না বিরোধীদের খাসতালুকে মাটি কামড়ে পড়ে ভিক্টর

ইঞ্চিতে ইঞ্চিতে লড়াই করার লক্ষ্যে ছুটছেন রায়গঞ্জ কেন্দ্রের বাম-কংগ্রেস প্রার্থী আলি ইমরান রমজ (ভিক্টর)। মাটি কামড়ে তিনি পড়ে আছেন নিজের খাসতালুক ইসলামপুর মহকুমায়। নিজের বিধানসভা কেন্দ্র চাকুলিয়া থেকে শুরু করে গোয়ালপোখর, ইসলামপুর, করণদিঘি চষে বেড়াচ্ছেন তিনি
বিশদ

চোপড়ায় দ্বিগুণ লিডের টার্গেট একদিনে তিন সভা গোপালের

দার্জিলিং লোকসভা আসনে জয়-পরাজয় নির্ধারণে বড় ভূমিকা নিতে পারে চোপড়া। এই চোপড়াই তৃণমূল কংগ্রেসের শক্তঘাঁটি। ১৯’এর লোকসভা নির্বাচনে ৬টি বিধানসভায় পিছিয়ে থেকেও চোপড়ায় প্রায় ৪৩ হাজার ভোটে এগিয়ে ছিল তৃণমূল।
বিশদ

প্রথম দিনের প্রচারে ইংলিশবাজার শহরে ঝড় তুললেন দক্ষিণ মালদহের তৃণমূল প্রার্থী

প্রথম দিনের প্রচারে নেমে ইংলিশবাজার শহরে ঝড় তুললেন দক্ষিণ মালদহের তৃণমূল কংগ্রেস প্রার্থী শাহনওয়াজ আলি রায়হান। তিনি এদিন শহরের ১, ২, ৪, ৫, ৬, ৭ নম্বর সহ একাধিক ওয়ার্ডে প্রচার সারেন।
বিশদ

চোপড়ায় দ্বিগুণ লিডের টার্গেট একদিনে তিন সভা গোপালের

দার্জিলিং লোকসভা আসনে জয়-পরাজয় নির্ধারণে বড় ভূমিকা নিতে পারে চোপড়া। এই চোপড়াই তৃণমূল কংগ্রেসের শক্তঘাঁটি। ১৯’এর লোকসভা নির্বাচনে ৬টি বিধানসভায় পিছিয়ে থেকেও চোপড়ায় প্রায় ৪৩ হাজার ভোটে এগিয়ে ছিল তৃণমূল।
বিশদ

বিদ্যুত্ বিভ্রাটে ভোগান্তি, ক্ষোভে রাজ্য সড়ক অবরোধ

২৪ ঘণ্টা ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন এলাকা। প্রতিবাদে সোমবার তপন ব্লকের রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের জামালপুরে করদহ-নয়াবাজার রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান বাসিন্দারা। এক ঘণ্টা ধরে চলে বিক্ষোভ
বিশদ

রানিরহাট বাজারে আগুন, ভস্মীভূত ৩টি দোকান

অগ্নিকাণ্ডে ভস্মীভূত হল তিনটি দোকান। ঘটনাটি ঘটেছে কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের রানিরহাট বাজারে। রানিরহাট সুপার মার্কেটের মাছ বাজারের পাশে সোমবার ভোররাতে আচমকা আগুন ছড়িয়ে পড়ে।
বিশদ

পদ্মের কোন্দল থামাতে আসরে কেন্দ্রীয় মন্ত্রী তিন বিধায়ক, বিস্তাকে নিয়ে বৈঠক 

তিনজন তিনদিকে! কার্যত কেউ কারও ধার ধারেন না! দলীয় কোন্দলের জেরেই শিলিগুড়িতে পদ্ম শিবিরে এমন পরিস্থিতি বলে চর্চা। ভোটের ময়দানে তা সামাল দিতে আসরে নামলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর।
বিশদ

বালুরঘাটে বধূকে মারধর

নববর্ষে শ্বশুরবাড়ির নির্যাতনের শিকার এক বধূ। তাঁকে রক্ষা করতে গেলে বধূর বাবা এবং দিদিকেও মারধর করা হয় বলে অভিযোগ। প্রতিবাদে সোমবার বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে বধূর পরিবার।
বিশদ

হলফনামায় পদ্মপ্রার্থী খগেনের বিরুদ্ধে ৭টি ফৌজদারি মামলা

মালদহ উত্তরের বিজেপি প্রার্থী খগেন মুর্মুর বিরুদ্ধে রয়েছে সাতটি মামলা। তারমধ্যে সরকারি কাজে বাধা প্রদান, দাঙ্গার চেষ্টা, বেআইনি জমায়েতে অংশগ্রহণ, মারাত্মক অস্ত্র পরিবহণ এমনকী মহিলাদের সম্মানহানির চেষ্টার মতো অভিযোগের মামলাও রয়েছে
বিশদ

অভিষেকের সভার স্থান দেখলেন পুলিস কর্তারা

আগামী ২০ এপ্রিল বালুরঘাটের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের সমর্থনে ইটাহারে রোড শো ও পথসভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর এই কর্মসূচির আগে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে ব্যস্ততা বেড়েছে পুলিস প্রশাসনে
বিশদ

Pages: 12345

একনজরে
রাজস্থানের সিকারে মর্মান্তিক পথ দুর্ঘটনায় একই পরিবারের সাতজনের মৃত্যু হল। এর মধ্যে রয়েছেন তিনজন মহিলা ও দু’টি শিশু। জানা গিয়েছে, রবিবার দুপুরে একটি গাড়ি নিয়ন্ত্রণ ...

রাজ্য ও রাজ্যপালের সংঘাতে মধ্যস্থতা করতে ইউজিসি প্রাক্তন চেয়ারম্যান, নিয়েপা’র অধ্যাপক এবং সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রাক্তন ভাইস চেয়ারম্যানদের নিয়ে নাগরিক কমিশন গঠিত হল। ...

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে সেই ২০০৯ সাল থেকে টানা জিতে আসছেন তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় এবারও তিনিই জোড়াফুলের প্রার্থী। বিগত লোকসভা নির্বাচনগুলির সময় দেখা গিয়েছে, জয় নিয়ে কার্যত ‘চিন্তামুক্ত’ থাকতেন তিনি। ...

একদিকে সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, কেশব মহারাজরা। মঙ্গলবার ইডেনে কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে স্পিনারদের লড়াই আকর্ষণীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআর-এর বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত রাজস্থানের

07:14:21 PM

আইএসএল-এর নক আউট ও সেমিফাইনালের দিনক্ষণ ঘোষণা
আইএসএল-এর নক আউট ও সেমিফাইনালের দিনক্ষণ আজ মঙ্গলবার ঘোষণা করে ...বিশদ

05:32:32 PM

রামনবমী নিয়ে তৃণমূলকে তোপ মোদির

05:03:07 PM

বিজেপি বাংলার ৬ কোটি মানুষকে ফ্রি তে রেশন দিচ্ছে: মোদি

05:02:34 PM

ঘরে ঘরে গিয়ে বলুন মোদিজি এসেছিলেন, আপনাদের প্রণাম জানিয়েছেন: মোদি

 

04:58:00 PM

এতবছর ক্ষমতায় থেকে বাংলাকে পিছিয়ে রেখেছে বাম-কংগ্রেস-তৃণমূল: মোদি

04:56:47 PM