Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 পুজোয় আলিপুরদুয়ারে অপরাধ রুখতে টাস্কফোর্স গড়ছে পুলিস

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: দুর্গাপুজোয় ভিড়ে ঠাসা মণ্ডপে মণ্ডপে ইভটিজিং ও পকেটমারি রুখতে পথে নামবে আলিপুরদুয়ারে জেলা পুলিসের স্পেশাল টাস্কফোর্স। সাদা পোশাকের ওই বাহিনী নজর রাখবে মণ্ডপগুলিতে আসা দর্শনার্থীদের দিকে। টাস্কফোর্সে মহিলা পুলিসও থাকবে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। পাশাপাশি শব্দদূষণ রুখতে এবছর শহর এলাকার পুজো মণ্ডপগুলিতে ডিজে বাজানোর বিরুদ্ধেও কড়া ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুলিস।
সোমবার আলিপুরদুয়ার ইন্ডোর স্টেডিয়ামে আলিপুরদুয়ার পুর এলাকা ও শহরতলির পুজো উদ্যোক্তাদের নিয়ে আসন্ন দুর্গাপুজোর প্রস্তুতি বৈঠক করল জেলা প্রশাসন। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে,আগামী ১২ সেপ্টেম্বর থেকে পুজো কমিটিগুলির আবেদনপত্র জমা নেওয়া শুরু হবে। ২৪ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।
শহরবাসীর অভিযোগ, প্রতি বছর পুজোর সময়ে ভিড়ের সুযোগে নানা অপরাধমূলক কাজকর্ম বাড়ে পুর এলাকায়। স্বভাবতই আলিপুরদুয়ারের বিগ বাজেটের পুজো মণ্ডপগুলিতে ভিড় বেশি হয়। আর সেই ভিড়ের সুযোগ নেয় ইভটিজার ও পকেটমাররা। প্রতি বছরও ইভটিজিং ও পকেটমারি নিয়ে অভিযোগ ওঠায় এবার আঁটঘাট বেঁধে নামতে চাইছে পুলিস। এবারই প্রথম আলিপুরদুয়ারে পুজো মণ্ডপগুলিতে ইভটিজিং ও পকেটমারি রুখতে জেলা পুলিস স্পেশাল টাস্কফোর্স গঠন করছে। দুষ্কৃতীদের ধরতে পুজোর দিনগুলিতে মণ্ডপে মণ্ডপে পুলিসের সাদা পোশাকের ওই বিশেষ বাহিনী ফাঁদ পেতে থাকবে।
এদিন বৈঠকের পর পুলিস সুপার সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি বলেন, শহরের বড় বড় পুজো মণ্ডপগুলিতে ভিড়ের সুযোগে ইভটিজিং ও পকেটমারির মতো ঘটনা ঘটার একাধিক অভিযোগ ওঠে। সেসব দুষ্কর্ম রুখতে পুলিসের সাদা পোশাকের একটি স্পেশাল টাস্কফোর্স গঠন করা হবে। পুলিসের এই বিশেষ বাহিনীতে থাকছেন মহিলা পুলিস কর্মীরাও। এই বিশেষ বাহিনীতে কত জন পুলিস কর্মী থাকবেন এখনই তা বলা সম্ভব নয়। এব্যাপারে বিশদ পরিকল্পনা চলছে।
এদিন ইন্ডোর স্টেডিয়ামে জেলাশাসক সুরেন্দ্রনাথ মিনার স্বাগত ভাষণ দিয়ে বৈঠক শুরু হয়। পুজো বৈঠকে উপস্থিত ছিলেন পুলিস সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি, মহকুমাশাসক কৃষ্ণাভ ঘোষ এবং বিদ্যুৎ, দমকল ও পুলিসের ট্রাফিক বিভাগসহ অন্যান্য সরকারি দপ্তরের কর্তারা। বৈঠকে পুজো উদ্যোক্তারা পুজোর আয়োজন করতে গিয়ে তাঁদের নানা সমস্যা ও অভিযোগের কথা তুলে ধরেন ।
এদিন বৈঠকে পুজোর অনুমতির জন্য পুজো উদ্যোক্তাদের ১২ দিন সময় দিয়েছে প্রশাসন। পুজোর জন্য মহকুমাশাসকের অফিসে আবেদন জমা দিতে হবে।
এদিকে, ভিড়ের মধ্যে দুষ্কর্ম রোখার পাশাপাশি শব্দদূষণ রোধেও কড়া হচ্ছে পুলিস। গত বছর তারস্বরে ডিজে বাজানোর অভিযোগে পুর এলাকার ছ’টি পুজো কমিটির ডিজে বাজেয়াপ্ত করেছিল পুলিস। এদিনের বৈঠকে পুজো উদ্যোক্তাদের স্পষ্ট বলে দেওয়া হয়েছে যে মণ্ডপে কোনওভাবেই বড় বড় সাউন্ড বক্স রাখা যাবে না। পুজো মণ্ডপে সাউন্ড বক্স থাকলেও ৯০ ডেসিবেলের থেকে বেশি তীব্রতায় সেসব বাজানো যাবে না।
এদিন বৈঠকের পর প্রশাসনের তরফ থেকে জানানো হয়, খুব শীঘ্রই শহরের পুজো কমিটিগুলির উদ্যোক্তাদের হাতে রাজ্য সরকারের ২৫ হাজার টাকার চেক তুলে দেওয়া হবে। পাশাপাশি আলিপুরদুয়ার জেলা প্রশাসন জানিয়েছে, শহরে ৩০টি মহিলা পরিচালিত পুজো কমিটি আছে। সেই মহিলা পরিচালিত পুজো কমিটিগুলি পাবে ৩০ হাজার টাকা ।

10th  September, 2019
২৫ লক্ষ টাকায় মহানন্দা শিশু
উদ্যান হচ্ছে ইংলিশবাজারে 

সংবাদদাতা, গাজোল: ইংলিশবাজার শহরের ২০ নম্বর ওয়ার্ডের কোঠাবাড়ি এলাকায় নতুন পার্ক তৈরি করা হচ্ছে। মহানন্দা শিশু উদ্যান নামের ওই পার্কটির নির্মাণ কাজ চলছে এখনও।   বিশদ

পড়াশুনা লাটে, হিলির আইটিআইতে
তালা ঝুলিয়ে বিক্ষোভ পড়ুয়াদের 

সংবাদদাতা, বালুরঘাট: সরকারি আইটিআই প্রতিষ্ঠানে পঠনপাঠন লাটে ওঠার অভিযোগ তুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাল পড়ুয়ারা। বুধবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানার জমালপুর গ্রাম পঞ্চায়েতের রামজীবনপুর আইটিআইতে।   বিশদ

বাম পরিচালিত পুরবোর্ডের ভূমিকায় ক্ষোভ,
স্বাস্থ্য দপ্তরের বাড়তি নজরদারি

শিলিগুড়িতে ফের ডেঙ্গুর থাবা, আতঙ্ক

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: ফের ডেঙ্গুর থাবা শিলিগুড়ি শহরে। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, জানুয়ারি মাসে শহরে মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন দু’জন। 
বিশদ

26th  February, 2020
কোচবিহার
মদনমোহন মন্দিরে চলছে দোলের প্রস্তুতি, রীতি
মেনে রাসমেলার মাঠে আরোপণ করা হয়েছে বাঁশ 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের মদনমোহন মন্দিরে দোলযাত্রা উৎসবের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কোচবিহার মহারাজাদের আমলে আনুমানিক ৩৫০ বছর আগে এই দোলযাত্রা উৎসবের সূচনা হয়েছিল।  
বিশদ

26th  February, 2020
দক্ষিণ খয়েরবাড়ি ব্যাঘ্র পুনর্বাসন
কেন্দ্রে শাবককে খুঁজে পেল মা চিতাবাঘ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার পুতুল চিতাবাঘ শাবকের টোপে ধরা পড়া স্ত্রী চিতাবাঘটি দক্ষিণ খয়েরবাড়ি ব্যাঘ্র পুনর্বাসন কেন্দ্রে তার শাবকটিকে চিনে নিল। ধরা পড়া স্ত্রী চিতাবাঘটির শাবকটি একমাস আগেই তুলসীপাড়া চা বাগান থেকে ধরা পড়েছিল। 
বিশদ

26th  February, 2020
ময়নাগুড়ি ও ধূপগুড়িতে ডিজিটাল রেশনকার্ড বিলি শুরু
 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি জেলায় রেশনকার্ডের সমস্যা অনেকটা সমাধান হয়েছে। খাদ্যদপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী ময়নাগুড়ি ও ধূপগুড়ি ব্লকের মাত্র ১০ শতাংশ গ্রহক ডিজিটাল রেশনকার্ড হাতে পাননি। তবে খাদ্যদপ্তরের দাবি, তারাও দ্রুত ডিজিটাল রেশনকার্ড পেয়ে যাবেন।  
বিশদ

26th  February, 2020
শিলিগুড়ি, জলপাইগুড়িতে প্রবলবৃষ্টি, ঠান্ডার আমেজ 

বাংলা নিউজ এজেন্সি: দু’দিন ধরে দফায় দফায় বৃষ্টি হওয়ায় উত্তরবঙ্গের পাঁচ জেলার ফের ঠান্ডার আমেজ তৈরি হয়েছে। যারমধ্যে শিলিগুড়ি সহ দার্জিলিং ও জলপাইগুড়ি জেলায় ঠান্ডার কামড় বেশি। 
বিশদ

26th  February, 2020
নতুন ট্রেন রাধিকাপুর থেকে ছাড়বে বেলা সাড়ে ১১টায় 

বিএনএ, রায়গঞ্জ: অবশেষে রাধিকাপুর থেকে হাওড়া যাওয়ার নতুন ট্রেনের টাইম টেবিল জানাল রেল কর্তৃপক্ষ। সিউড়ি-হাওড়া ট্রেনটিকেই সম্প্রসারিত করে রাধিকাপুর পর্যন্ত আনা হচ্ছে।  
বিশদ

26th  February, 2020
বালুরঘাটে দুর্ঘটনায় মৃত্যু ঘিরে ধুন্ধুমার 

সংবাদদাতা, বালুরঘাট: সোমবার রাতে বাদামাইল এলাকায় হিলি-বালুরঘাট ৫১২ নম্বর জাতীয় সড়কে নির্মীয়মাণ আন্ডারপাসের গর্তে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যাওয়ায় এক মোটর বাইক আরোহীর মৃত্যু হয়। সেইসঙ্গে মারাত্মক জখম হয়েছেন আরও দু’জন। ওই ঘটনার পর রাতেই অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। 
বিশদ

26th  February, 2020
ইসলামপুরে আরও একটি চোরাই মোটর বাইক উদ্ধার 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে আরও একটি চোরাই বাইক উদ্ধার করল পুলিস। পুলিস জানিয়েছে, সোমবার রাতে ইসলামপুর থানার গোবিন্দপুর সংলগ্ন রাজু বস্তিতে তল্লাশি চালিয়ে একটি চোরাই মোটর বাইক উদ্ধার করা হয়েছে।  
বিশদ

26th  February, 2020
কোচবিহার পুরসভার অবসরপ্রাপ্ত
কর্মীরা জানুয়ারির পেনশন পাননি 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: কোচবিহার পুরসভার প্রায় ২৬০ জন অবসরপ্রাপ্ত কর্মচারী জানুয়ারি মাসের পেনশন এখনও হাতে পাননি। এরফলে পুরসভার ওই পেনশনপ্রাপকরা সমস্যার সম্মুখীন হয়েছেন।  
বিশদ

26th  February, 2020
পরীক্ষাকেন্দ্রে কীভাবে ঢুকছে মোবাইল, প্রশ্ন 

সংবাদদাতা, রায়গঞ্জ: করণদিঘির প্রশ্ন ফাঁস কাণ্ডে স্কুল কর্তৃপক্ষের গাফিলতি নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে স্থানীয় পরীক্ষার্থী ও অভিভাবক মহল। অভিভাবক মহলের একাংশের দাবি, পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে ঢোকা নিষিদ্ধ।  
বিশদ

26th  February, 2020
বিজেপির মালদহ জেলা কমিটির অর্ধেক সদস্যই দুই শহরের বাসিন্দা 

সংবাদদাতা, মালদহ: পুরসভা ভোটের দিকে নজর রেখে শেষ পর্যন্ত নতুন জেলা কমিটি ঘোষণা করল মালদহ বিজেপি। পুরসভা নির্বাচনের অল্পদিন আগেই এই কমিটি ঘোষণার পেছনে জেলা বিজেপি নেতৃত্বের নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে বলেই অনুমান রাজনৈতিক মহলের। 
বিশদ

26th  February, 2020
গোসাঁইরহাটে ব্যাঙ্কে তালা ঝোলাল মহিলারা 

সংবাদদাতা, মাথাভাঙা: শীতলকুচি ব্লকের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্বনির্ভরগোষ্ঠীর মহিলাদের ঋণের খাতায় বাড়তি একলক্ষ টাকা রেখেছে, এই অভিযোগ তুলে মঙ্গলবার বিকেলে ব্যাঙ্কের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান মহিলারা। 
বিশদ

26th  February, 2020

Pages: 12345

একনজরে
 কোটা, ২৬ ফেব্রুয়ারি (পিটিআই): ভয়াবহ সড়ক দুর্ঘটনা রাজস্থানে। নিয়ন্ত্রণ হারিয়ে সেতু থেকে বরযাত্রী বোঝাই বাস নদীতে পড়ল। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ২৪ জনের। গুরুতর জখম ...

বিএনএ, আসানসোল: বেসরকারি গ্যাস কোম্পানির নিরাপত্তারক্ষী ছাঁটাই নিয়ে ক্রমশ জটিলতা বাড়ছে আসানসোলে। কোম্পানি থেকে ২৯জনকে ছাঁটাইয়ের প্রতিবাদে মঙ্গলবার থেকে অনশন শুরু করেছেন ছাঁটাই হওয়া নিরাপত্তারক্ষীরা।   ...

 দুবাই, ২৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটন টেস্টে ব্যর্থতার জেরে স্টিভ স্মিথের কাছে মসনদ খোয়ালেন বিরাট কোহলি। আইসিসি’র টেস্ট র‌্যাঙ্কিংয়ে দু’নম্বরে নেমে গেলেন ভারত অধিনায়ক। তাঁর জায়গায় শীর্ষস্থানে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্মিথ। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী আর্থিক বছর থেকে বিভিন্ন প্রশাসনিক খরচের বিল অনুমোদনের ক্ষেত্রে দপ্তরগুলিকে বিশেষ ছাড় দেওয়া হবে না। তাই দপ্তরগুলিকে বরাদ্দ টাকা যথাযথভাবে ও নিয়ম মেনে খরচ করার পরামর্শ দিয়েছে অর্থদপ্তর। দপ্তরগুলির আর্থিক পরামর্শদাতাদের সঙ্গে অর্থদপ্তরের বৈঠকের পর এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে আজকের দিনটা শুভ। কর্মক্ষেত্রে আজ শুভ। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক হওয়া প্রয়োজন। লটারি, শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩১- স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদের মৃত্যু
১৯৩৬- চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম
২০১২- কিংবদন্তি ফুটবলার শৈলেন মান্নার মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৯ টাকা ৭২.৫৯ টাকা
পাউন্ড ৯১.৫৯ টাকা ৯৪.৮৮ টাকা
ইউরো ৭৬.৪৯ টাকা ৭৯.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, (ফাল্গুন শুক্লপক্ষ) চতুর্থী অহোরাত্র। রেবতী ৪৭/৪০ রাত্রি ১/৮। সূ উ ৬/৪/১৪, অ ৫/৩৫/২, অমৃতযোগ রাত্রি ১/৫ গতে ৩/৩৫ বারবেলা ২/৪২ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৯ গতে ১/৩৫ মধ্যে। 
১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্থী, রেবতী ৪২/২৩/২২ রাত্রি ১১/৪/৩৪। সূ উ ৬/৭/১৩, অ ৫/৩৪/৯। অমৃতযোগ দিবা ১/০ গতে ৩/২৮ মধ্যে। কালবেলা ২/৪২/২৫ গতে ৪/৮/১৭ মধ্যে। কালরাত্রি ১১/৫০/৪১ গতে ১/২৪/৪৯ মধ্যে। 
২ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩১- ...বিশদ

07:55:00 AM

আজকের রাশিফল
মেষ: লটারি, শেয়ার ফাটকায় অর্থপ্রাপ্তির যোগ। বৃষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। ...বিশদ

07:50:00 AM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

26-02-2020 - 03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

26-02-2020 - 02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

26-02-2020 - 02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

26-02-2020 - 02:16:00 PM