Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 পুজোয় আলিপুরদুয়ারে অপরাধ রুখতে টাস্কফোর্স গড়ছে পুলিস

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: দুর্গাপুজোয় ভিড়ে ঠাসা মণ্ডপে মণ্ডপে ইভটিজিং ও পকেটমারি রুখতে পথে নামবে আলিপুরদুয়ারে জেলা পুলিসের স্পেশাল টাস্কফোর্স। সাদা পোশাকের ওই বাহিনী নজর রাখবে মণ্ডপগুলিতে আসা দর্শনার্থীদের দিকে। টাস্কফোর্সে মহিলা পুলিসও থাকবে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। পাশাপাশি শব্দদূষণ রুখতে এবছর শহর এলাকার পুজো মণ্ডপগুলিতে ডিজে বাজানোর বিরুদ্ধেও কড়া ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুলিস।
সোমবার আলিপুরদুয়ার ইন্ডোর স্টেডিয়ামে আলিপুরদুয়ার পুর এলাকা ও শহরতলির পুজো উদ্যোক্তাদের নিয়ে আসন্ন দুর্গাপুজোর প্রস্তুতি বৈঠক করল জেলা প্রশাসন। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে,আগামী ১২ সেপ্টেম্বর থেকে পুজো কমিটিগুলির আবেদনপত্র জমা নেওয়া শুরু হবে। ২৪ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।
শহরবাসীর অভিযোগ, প্রতি বছর পুজোর সময়ে ভিড়ের সুযোগে নানা অপরাধমূলক কাজকর্ম বাড়ে পুর এলাকায়। স্বভাবতই আলিপুরদুয়ারের বিগ বাজেটের পুজো মণ্ডপগুলিতে ভিড় বেশি হয়। আর সেই ভিড়ের সুযোগ নেয় ইভটিজার ও পকেটমাররা। প্রতি বছরও ইভটিজিং ও পকেটমারি নিয়ে অভিযোগ ওঠায় এবার আঁটঘাট বেঁধে নামতে চাইছে পুলিস। এবারই প্রথম আলিপুরদুয়ারে পুজো মণ্ডপগুলিতে ইভটিজিং ও পকেটমারি রুখতে জেলা পুলিস স্পেশাল টাস্কফোর্স গঠন করছে। দুষ্কৃতীদের ধরতে পুজোর দিনগুলিতে মণ্ডপে মণ্ডপে পুলিসের সাদা পোশাকের ওই বিশেষ বাহিনী ফাঁদ পেতে থাকবে।
এদিন বৈঠকের পর পুলিস সুপার সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি বলেন, শহরের বড় বড় পুজো মণ্ডপগুলিতে ভিড়ের সুযোগে ইভটিজিং ও পকেটমারির মতো ঘটনা ঘটার একাধিক অভিযোগ ওঠে। সেসব দুষ্কর্ম রুখতে পুলিসের সাদা পোশাকের একটি স্পেশাল টাস্কফোর্স গঠন করা হবে। পুলিসের এই বিশেষ বাহিনীতে থাকছেন মহিলা পুলিস কর্মীরাও। এই বিশেষ বাহিনীতে কত জন পুলিস কর্মী থাকবেন এখনই তা বলা সম্ভব নয়। এব্যাপারে বিশদ পরিকল্পনা চলছে।
এদিন ইন্ডোর স্টেডিয়ামে জেলাশাসক সুরেন্দ্রনাথ মিনার স্বাগত ভাষণ দিয়ে বৈঠক শুরু হয়। পুজো বৈঠকে উপস্থিত ছিলেন পুলিস সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি, মহকুমাশাসক কৃষ্ণাভ ঘোষ এবং বিদ্যুৎ, দমকল ও পুলিসের ট্রাফিক বিভাগসহ অন্যান্য সরকারি দপ্তরের কর্তারা। বৈঠকে পুজো উদ্যোক্তারা পুজোর আয়োজন করতে গিয়ে তাঁদের নানা সমস্যা ও অভিযোগের কথা তুলে ধরেন ।
এদিন বৈঠকে পুজোর অনুমতির জন্য পুজো উদ্যোক্তাদের ১২ দিন সময় দিয়েছে প্রশাসন। পুজোর জন্য মহকুমাশাসকের অফিসে আবেদন জমা দিতে হবে।
এদিকে, ভিড়ের মধ্যে দুষ্কর্ম রোখার পাশাপাশি শব্দদূষণ রোধেও কড়া হচ্ছে পুলিস। গত বছর তারস্বরে ডিজে বাজানোর অভিযোগে পুর এলাকার ছ’টি পুজো কমিটির ডিজে বাজেয়াপ্ত করেছিল পুলিস। এদিনের বৈঠকে পুজো উদ্যোক্তাদের স্পষ্ট বলে দেওয়া হয়েছে যে মণ্ডপে কোনওভাবেই বড় বড় সাউন্ড বক্স রাখা যাবে না। পুজো মণ্ডপে সাউন্ড বক্স থাকলেও ৯০ ডেসিবেলের থেকে বেশি তীব্রতায় সেসব বাজানো যাবে না।
এদিন বৈঠকের পর প্রশাসনের তরফ থেকে জানানো হয়, খুব শীঘ্রই শহরের পুজো কমিটিগুলির উদ্যোক্তাদের হাতে রাজ্য সরকারের ২৫ হাজার টাকার চেক তুলে দেওয়া হবে। পাশাপাশি আলিপুরদুয়ার জেলা প্রশাসন জানিয়েছে, শহরে ৩০টি মহিলা পরিচালিত পুজো কমিটি আছে। সেই মহিলা পরিচালিত পুজো কমিটিগুলি পাবে ৩০ হাজার টাকা ।

10th  September, 2019
উত্তরবঙ্গে আরও ৬ জনের রক্তে করোনা ভাইরাস 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কালিম্পংয়ের মৃত মহিলার সংস্পর্শে আসা আরও ছ’জনের রক্তে করোনার হদিশ মিলল। তাঁরা প্রত্যেকেই কালিম্পংয়ের বাসিন্দা।  
বিশদ

মালদহে একদিনে কোয়ারেন্টাইন ৯৫০ 

সংবাদদাতা, মালদহ: মালদহ জেলায় করোনা সংক্রমণ রুখতে বৃহস্পতিবার একদিনেই কোয়ারেন্টাইন করা হল প্রায় সাড়ে নশো জনকে। মালদহের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ভূষণ চক্রবর্তী বলেন, এদিন ৪৯৬জনকে নিজেদের বাড়িতে ও ৪৪৮জনকে বিভিন্ন ইনস্টিটিউশনে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।  
বিশদ

নতুন করে হচ্ছে কোয়ারেন্টাইন সেন্টার 

বাংলা নিউজ এজেন্সি: যত দিন গড়াচ্ছে দেশে এমনকী রাজ্যেও কোভিড-১৯’এ আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। ইতিমধ্যেই উত্তরবঙ্গে একজনের মৃত্যু হয়েছে। বুধবার রাত পর্যন্ত চারজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে। জলপাইগুড়ি থেকে কোচবিহার, আলিপুরদুয়ার থেকে পাহাড় সর্বত্রই মানুষের মধ্যে উদ্বেগ বাড়ছে।   বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শনে গৌতম, অশোক 

বিএনএ, শিলিগুড়ি: বুধবার পর্যটনমন্ত্রী গৌতম দেব এবং শিলিগুড়ির বিধায়ক মেয়র অশোক ভট্টাচার্য উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আসেন। তাঁরা আলাদা আলাদা সময়ে হাসপাতালে এসে বর্তমান পরিস্থিতির বিষয়ে প্রশাসনিক আধিকারিক, চিকিৎসকদের সঙ্গে কথাবার্তা বলে নানা ব্যাপারে খোঁজখবর নেন।  
বিশদ

02nd  April, 2020
মালদহ
কোয়ারেন্টাইন সেন্টারের জন্য ৪৫টি প্রতিষ্ঠান
অধিগ্রহণ, করোনা হাসপাতালের জায়গা চূড়ান্ত হয়নি 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: মালদহের ১৫টি ব্লকে অন্তত তিনটি করে প্রতিষ্ঠানকে সরকারিভাবে করোনা কোয়ারান্টাইন সেন্টার হিসেবে অধিগ্রহণ করা হয়েছে। এদিকে, শুধুমাত্র করোনা আক্রান্ত রোগীদের জন্য সুনির্দিষ্ট হাসপাতাল কোথায় করা যায় তা এখনও চূড়ান্ত হয়নি মালদহে। 
বিশদ

02nd  April, 2020
শিলিগুড়ি
করোনায় মৃত মহিলার বিমানের সহযাত্রীদের
চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠাল স্বাস্থ্য দপ্তর 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: করোনার ছোবলে মৃত কালিম্পংয়ের মহিলার সংস্পর্শে আসা আরও ২৭ জনকে চিহ্নিত করা হল। এঁরা প্রত্যেকেই মৃত মহিলার সঙ্গে চেন্নাই থেকে বাগডোগরায় একই বিমানে এসেছিলেন। তাঁদের মধ্যে একজনকে আইসোলেশনে পাঠানো হয়েছে। বাকিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  
বিশদ

02nd  April, 2020
রায়গঞ্জে একাধিক দোকানে বিলি বন্ধ
বালুরঘাটে করোনা হেল্পলাইনে
রেশন বিলি নিয়ে অভিযোগ 

বাংলা নিউজ এজেন্সি: বুধবার থেকে গোটা রাজ্যের সঙ্গে দক্ষিণ দিনাজপুরেও রেশন বিলি করা শুরু হল। এদিন রেশন বিলি শুরু হতেই জেলাজুড়ে একাধিক অভিযোগ উঠতে শুরু করে। এমনকী সেই অভিযোগ জানানো হয় জেলা প্রশাসনের করোনা সংক্রান্ত হেল্পলাইনে ফোন করে।  
বিশদ

02nd  April, 2020
রেশন বিলি শুরু হতেই জেলায় জেলায়
গ্রাহকদের বিক্ষোভ, শিকেয় উঠল সামাজিক দূরত্ব 

বাংলা নিউজ এজেন্সি: করোনা ভাইরাসের শৃঙ্খল ভাঙতে একসপ্তাহ হল দেশজুড়ে লকডাউন চলছে। স্বাভাবিকভাবেই নিম্ন আয়ভুক্ত মানুষের রুটিরুজিতে টান পড়েছে। এমন অবস্থায় কোনও মানুষ যাতে অভুক্ত না থাকে, সেজন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্যোগী হয়েছেন।  
বিশদ

02nd  April, 2020
দক্ষিণ দিনাজপুর
বাইরে থেকে অবাধে ফিরছেন বাসিন্দারা,
রিপোর্ট চাইলেন জেলাশাসক 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দিল্লি থেকে হরিরামপুরে ফিরলেন চারজন। তাঁরা প্রত্যেকেই দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের হাড়িপুকর এলাকার বাসিন্দা। ভিনরাজ্যে কাজের জন্য গিয়েছিলেন।  
বিশদ

02nd  April, 2020
মুখ্যমন্ত্রীর নির্দেশে ফালাকাটা থেকে করোনা আইসোলেশন ওয়ার্ড সরছে তপসিখাতায় 

বাংলা নিউজ এজেন্সি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে করোনা আইসোলেশন ওয়ার্ড সরিয়ে আনা হচ্ছে আলিপুরদুয়ার-১ ব্লকের তপসিখাতা আয়ূশ হাসপাতালে। এই আয়ূশ হাসপাতালে ১০০টি শয্যা চালু হবে। সেজন্য দিনরাত কাজ চলছে। 
বিশদ

02nd  April, 2020
চা বাগানের হাসপাতালগুলিকে আইসোলেশন
ওয়ার্ড হিসেবে ব্যবহারের উদ্যোগ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা মোকাবিলায় আলিপুরদুয়ার জেলার চা বাগানগুলির হাসপাতালকে কোয়ারেন্টাইন সেন্টার ও আইসোলেশন ওয়ার্ড হিসেবে ব্যবহারের উদ্যোগ নিয়েছে জেলা স্বাস্থ্যদপ্তর। পাশাপাশি চা বাগানের অ্যাম্বুলেন্সগুলিকেও ব্যবহারের কাজ শুরু করেছে স্বাস্থ্যদপ্তর। 
বিশদ

02nd  April, 2020
রেশন সামগ্রী পাচারের অভিযোগ
করণদিঘিতে, পলাতক ডিলার 

সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার করণদিঘি ব্লকের মাছোল এলাকার এক রেশন ডিলারের বিরুদ্ধে সরকারি চাল ও গম কালোবাজারির উদ্দেশ্যে মজুত রাখা ও পাচারের অভিযোগ উঠল।  
বিশদ

02nd  April, 2020
করোনা: অর্থ সাহায্য রেফারি ও আম্পায়ার অ্যাসোসিয়েশনের 

বিএনএ, শিলিগুড়ি: করোনা পরিস্থিতি মোকাবিলায় এগিয়ে এল শিলিগুড়ি রেফারি ও আম্পায়ার অ্যাসোসিয়েশন। বুধবার ওই সংগঠনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ হাজার টাকা এবং মেয়রের ত্রাণ তহবিলে ১৫ হাজার টাকা তুলে দেওয়া হয়।  
বিশদ

02nd  April, 2020
২ লক্ষ টাকার জাল নোট উদ্ধার মালদহে 

সংবাদদাতা, মালদহ: করোনা সংক্রমণের মধ্যে চলছে পাচারের চেষ্টা। মালদহের ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের কাছে পরপর দু’দিন দু’টি পৃথক জায়গা থেকে উদ্ধার করা হয়েছে ছয় কেজি গাঁজা ও দুই লক্ষ টাকা মূল্যের জাল ভারতীয় নোট। 
বিশদ

02nd  April, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার কসবা এলাকায় এক বধূকে গণধর্ষণের অভিযোগ উঠল। স্থানীয় দুই যুবকের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। ওই বধূ বুধবার সন্ধ্যায় থানায় এই মর্মে অভিযোগ দায়ের করেছেন।   ...

নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনার বিস্তার রুখতে দেশজুড়ে লকডাউন কার্যকর করেছে কেন্দ্র। এতে কাজ হারানোর ফলে বহু দুঃস্থ, শ্রমিক ও দিনমজুর ক্ষতিগ্রস্ত হয়েছেন।  ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি,২ এপ্রিল: করোনা মোকাবিলায় কোভিড-১৯র সংক্রমণ এড়াতে দেশজুড়ে ২১ দিনের লকডাউনকে সমর্থন করলেও প্রস্তুতিহীন প্রধানমন্ত্রীর এই ঘোষণার কড়া সমালোচনা করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনায় তটস্থ গোটা বিশ্ব। সংক্রমণ যাতে বেশি না ছড়ায়, তার জন্য দেশজুড়ে লকডাউন চলছে। বিশ্বের অন্য বড় বড় দেশেও একই অবস্থা। এর প্রভাব বিশ্ব এবং দেশের অর্থনীতিতে পড়েছেই।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানা সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৮০: রায়গড় দুর্গে মৃত্যু হল শিবাজির
১৯৫৫: গায়ক হরিহরনের জন্ম
১৯৬২: অভিনেত্রী জয়াপ্রদার জন্ম
২০১০: প্রথম জেনারশনের আই প্যাড বাজারে আনে অ্যাপল 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

02-04-2020 - 12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

02-04-2020 - 09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

02-04-2020 - 08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

02-04-2020 - 07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

02-04-2020 - 06:34:00 PM

আজ কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা 

02-04-2020 - 06:32:00 PM