Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 কোচবিহারবাসীকে নিরাশ করে অবশেষে উড়ে গেল বিমান

 বিএনএ, কোচবিহার: জেলার বাসিন্দাদের নিরাশ করে সোমবার বিকালে কোচবিহার বিমানবন্দর থেকে প্রায় দেড় মাস ধরে দাঁড়িয়ে থাকা বেসরকারি বিমানটি উড়ে গেল। এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ বিমানটি উড়ে যাওয়ার কথা ছিল। অবশেষে বিকাল সওয়া ৫টায় বিমানটি কোচবিহার বিমানবন্দর থেকে রওনা দেয়। বেসরকারি বিমান পরিষেবা সংস্থা সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন আর্থিক দায় ও অন্যান্য প্রয়োজনীয় কাজ মেটাতে অনেকটা সময় লেগেছে বলেই রওনা দিতে দেরি হয়েছে। পাইলট সহ মোট চার জন এদিন বিমানটিতে যান। বিমানটি এখান থেকে প্রথমে বাগডোগরা যাবে। পরে সেখান থেকে ভুবনেশ্বর হয়ে হায়দরাবাদে ফিরে যাবে।
বেসরকারি বিমান পরিষেবা সংস্থার ডিরেক্টর দীপক ছেত্রী বলেন, এত দিন এখানে বিমানটি দাঁড়িয়ে থাকার কারণে আমাদের প্রায় ৩০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। এখানে ভবিষ্যতে বিমান চালাব কি না তা ভেবে দেখব। কোচবিহারের মানুষকে পরিষেবা দিতে পারলাম না, এটা দুঃখের বিষয়।
গত ২৭ জুলাই কোচবিহারের সংসদ সদস্য বিজেপির নিশীথ প্রামাণিক এই বিমানটিতে চেপে কোচবিহার বিমান বন্দরে এসেছিলেন। সেই দিনই তিনি ঘোষণা করেছিলেন, বিমানটি কোচবিহার থেকে গুয়াহাটি ও কোচবিহার থেকে বাগডোগরার মধ্যে নিয়মিত চলাচল করবে। কিন্তু তারপরে বিমানবন্দর থেকে নিরাপত্তা রক্ষী, ফায়ার ফাইটিং টিম, অ্যান্টি হাইজ্যাকিং টিম ধীরে ধীরে সরিয়ে নেওয়া হয়।
বিমান পরিষেবা আটকে যাওয়ার জন্য নিশীথবাবু প্রথম থেকেই রাজ্য সরকারকে দুষছিলেন। এদিনও তিনি বলেন, রাজ্য সরকারের অসহযোগিতায় বিমানটি ফিরে গেল। আমরা ভবিষ্যতে এখানে বিমান চালাবই। এদিকে তৃণমূল কংগ্রেসের দাবি ছিল রাজ্যকে না জানিয়েই বিমান চালানোর চেষ্টা হয়েছিল। এটা হতে পারে না। এই জটিলতার মাঝে পড়ে বিমানটি এখান আটকে গিয়েছিল। এখন কোচবিহার বিমান বন্দর থেকে কবে বিমান উড়বে সেদিকেই তাকিয়ে জেলাবাসী।

10th  September, 2019
ইটভাটায় নিয়ে গিয়ে পাঁচ
নাবালিকাকে যৌন নিগ্রহ, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, মালদহ এবং সংবাদদাতা, পুরাতন মালদহ: ইটভাটায় ডেকে নিয়ে গিয়ে পাঁচ নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে পুরাতন মালদহ শহরের বাসিন্দা ওই পাঁচজনকে ধর্ষণের চেষ্টা করা হয় বলে অভিযোগ।  
বিশদ

ডেথ সার্টিফিকেট পেতে বছর ঘুরে যায়
সাবেকছিটের বাসিন্দাদের, ক্ষোভ 

সংবাদদাতা, দিনহাটা: এক বছর আগে মৃত্যু হয়েছে মায়ের। গরিব, অসহায় ছেলে সরকারি সুবিধার আশায় মায়ের মৃত্যুর সরকারি নথির জন্য হন্যে হয়ে ঘুরছেন বছরভর। এখনও মেলেনি ডেথ সার্টিফিকেট।  
বিশদ

প্রতীক্ষালয় ছোট, হাসপাতালে রাত
কাটাতে সমস্যায় রোগীর পরিজনেরা 

সংবাদদাতা, গাজোল: খুবই ছোট একটি টিনের ঘর। সেটিকে ঘর বললেও বোধহয় অত্যুক্তি করা হবে। বলা ভাল, বসার একটা ছাউনি রয়েছে। সেখানেই গাদাগাদি করে বসে রয়েছেন অনেকে। তারই মধ্যে কেউ খাবার খাচ্ছেন, কেউ বিশ্রাম নিচ্ছেন। 
বিশদ

আজ বিজেপির যুব মোর্চার
তুফানগঞ্জ পুরসভা অভিযান 

সংবাদদাতা, আলিপুরদুয়ার, কুমারগ্রাম ও ময়নাগুড়ি: আজ, শুক্রবার বিজেপির যুব মোর্চা তুফানগঞ্জ পুরসভা অভিযান কর্মসূচি রয়েছে। পুরসভার বিভিন্ন কাজকর্মে অনিয়মের প্রতিবাদ জানিয়ে ওই কর্মসূচি হবে বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার দলীয় কর্মসূচিতে যোগ দিতে আলিপুরদুয়ারে আসেন যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ।  
বিশদ

ঘর গুছিয়ে একুশের ভোটে জয়
নিশ্চিত করতে চায় গ্রেটার 

সংবাদদাতা, দিনহাটা: একুশের বিধানসভা ভোটকে পাখির চোখ করে সংগঠনকে শক্তিশালী করতে দিনহাটা সহ কোচবিহার জেলায় সক্রিয় সদস্য সংগ্রহ শুরু করেছে বংশীবদনের নেতৃত্বাধীন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন বা জিসিপিএ। ইতিমধ্যেই জেলায় প্রায় এক লক্ষ সদস্য তারা সংগ্রহ করেছে বলে গ্রেটার সূত্রের খবর। 
বিশদ

টিকা দিতে প্রস্তুত রয়েছেন
৭০০ বিশেষজ্ঞের টিম 

সংবাদদাতা, পতিরাম: করোনার ভ্যাকসিন কবে আসবে, সেব্যাপারে এখনও দিনক্ষণ ঘোষণা করা হয়নি। তবে এর মধ্যেই কোভিড ভ্যাকসিন দেওয়ার প্রস্তুতি জোরকদমে চলছে দক্ষিণ দিনাজপুরে। ইতিমধ্যেই ভ্যাকসিন দেওয়ার জন্য জেলায় প্রায় ৭০০ জন বিশেষজ্ঞকে প্রস্তুত রাখা হয়েছে প্রশাসনের তরফে।  
বিশদ

তৈরি হয়ে পড়ে থাকা
স্টলগুলি দ্রুত বণ্টনের দাবি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি নতুন বাজারে জেলা পরিষদ নির্মিত স্টলগুলি দ্রুত বণ্টনের দাবি তুলেছেন ব্যবসায়ীরা। দুই বছর আগে বিল্ডিংয়ের নীচের তলায় ১৩টি স্টল তৈরি হয়ে পড়ে রয়েছে।  
বিশদ

ইটভাটায় নিয়ে গিয়ে পাঁচ
নাবালিকাকে যৌন নিগ্রহ 

নিজস্ব প্রতিনিধি, মালদহ এবং সংবাদদাতা, পুরাতন মালদহ: ইটভাটায় ডেকে নিয়ে গিয়ে পাঁচ নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে পুরাতন মালদহ শহরের বাসিন্দা ওই পাঁচজনকে ধর্ষণের চেষ্টা করা হয় বলে অভিযোগ। ঘটনার আগে পাঁচজনকে জোর করে মদ্যপানও করানো হয়।  
বিশদ

বিয়েবাড়ি যাওয়ার পথে হার ছিনতাই, গণপিটুনি 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার সন্ধ্যায় পুরাতন মালদহ শহরে এক মহিলার গলা থেকে হার ছিনতাইয়ের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। এক বিয়েবাড়ি সংলগ্ন এলাকায় ওই ঘটনা ঘটে। বাসিন্দারা ধাওয়া করে ওই দুষ্কৃতীকে ধরে ফেলে।  
বিশদ

৩৮ লক্ষ টাকায় বসছে
১১টি হা‌ইমাস্ট আলো 

সংবাদদাতা, গাজোল ও হরিশ্চন্দ্রপুর: বামনগোলা ব্লকজুড়ে বেশ কিছু অংশে এবার পথবাতির সমস্যা মিটতে চলেছে। বামনগোলা, পাকুয়াহাট, জগদ্দলা ছাড়াও একাধিক গ্রাম পঞ্চায়েতের সদর এলাকার গুরুত্বপূর্ণ জনবহুল স্থানে মোট ১১টি হাইমাস্ট আলো বসানো হবে। কোথায় কোথায় আলোগুলি বসবে, ইতিমধ্যেই সেজন্য জায়গা বাছাই করাও হয়ে গিয়েছে।  
বিশদ

তৃণমূল যুব কংগ্রেসের কমিটি নিয়ে বিতর্ক 

সংবাদদাতা, কুমারগ্রাম: তৃণমূল যুব কংগ্রেসের অঞ্চল নেতৃত্বের নাম ঘোষণাকে কেন্দ্র করে ফের দলের একাংশের মধ্যে ক্ষোভ ছড়াল। বৃহস্পতিবার বিকেলে তুফানগঞ্জ-১ (ক) ব্লকের চিলাখানা ১ গ্রাম পঞ্চায়েতের চিলাখানা স্কুলের মাঠে তৃণমূল কংগ্রেসের একটি কর্মিসভা হয়েছে।  
বিশদ

গঙ্গারামপুরে জনসংযোগে রথীন্দ্র বসু 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার গঙ্গারামপুর শহরে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রথীন্দ্র বসু দলীয় কর্মী ও অনুগামীদের নিয়ে চায়ে পে চর্চা কর্মসূচি পালন করলেন। বিধানসভা নির্বাচন ঘনিয়ে আসতেই দক্ষিণ দিনাজপুরে জেলায় বিজেপির মাটি শক্ত করতে বিভিন্ন কর্মসূচি নেওয়া হচ্ছে দলের তরফে।  
বিশদ

রবীন্দ্রনগরে খুনের ঘটনায় আটক ২ 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরের রবীন্দ্রনগরে একব্যক্তির খুনের ঘটনায় দু’জনকে আটক করেছে শিলিগুড়ি থানার পুলিস। থানা সূত্রে খবর, যে দু’জনকে আটক করা হয়েছে তারা সম্পর্কে ভাই। তাদের বাড়ির সামনেই মৃতদেহটি পড়েছিল। বাড়ির সামনে দাঁড় করানো ছিল মৃত ওই ব্যক্তির সাইকেল।  
বিশদ

কোচবিহারে ফিরলেন মিহির 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগদান করার পর কলকাতা হয়ে বৃহস্পতিবার কোচবিহারে ফিরলেন মিহির গোস্বামী। রাতে কোচবিহারে ফিরে তিনি বিজেপির জেলা পার্টি অফিসে আসেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
রাজ্য সরকারি কর্মীদের বিজেপি প্রভাবিত সংগঠনের গোষ্ঠী  লড়াই আরও তীব্র হল। বুধবার সরকারি কর্মচারী পরিষদের তরফে সাংবাদিক বৈঠক করে নতুন কমিটি গড়ার কথা ঘোষণা করা হয়। একইসঙ্গে সংগঠনের নেতারা জানিয়ে দেন, এতদিন  যে জেলা কমিটিগুলি ছিল তা  ভেঙে দেওয়া হল। ...

সন্ত্রাসে আর্থিক মদত দেওয়ার অভিযোগে জামাত উদ দাওয়ার মুখপাত্র ইয়াহিয়া মুজাহিদকে ১৫ বছরের কারাদণ্ড দিল পাকিস্তানের একটি সন্ত্রাস দমন আদালত। মুজাহিদ ছাড়াও বুধবার জামাতের শীর্ষ নেতা জাফর ইকবালকে ১৫ বছর এবং হাফিজের শ্যালক আব্দুল রহমান মাক্কিকে ছ’মাসের কারাদণ্ড দিয়েছে লাহোরের ...

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: ভাঙা রাস্তায় মর্নিং ওয়াকে বেরিয়ে হোঁচট খাচ্ছেন বৃদ্ধ-বৃদ্ধারা। বাচ্চাদের নিয়ে অত্যন্ত সাবধানে যাতায়াত করতে হয়। বেহাল রাস্তায় গাড়ির গতি একটু বেশি হলেই রয়েছে দুর্ঘটনার সম্ভাবনা।  ...

চীন সহ যে কোনও দেশের হুমকি মোকাবিলায় প্রস্তুত ভারতীয় নৌবাহিনী। বৃহস্পতিবার নৌসেনা দিবস উপলক্ষে এক সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন ভারতীয় নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল করমবীর সিং। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ভারতীয় নৌ দিবস
১১৩১- পারস্যের কবি ও দার্শনিক ওমর খৈয়ামের মৃত্যু
১৮২৯- সতীদাহ প্রথা রদ করলেন লর্ড বেন্টিঙ্ক
১৮৮৪- ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের জন্ম
১৯১০- ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি আর বেঙ্কটরামনের জন্ম
১৯২৪- মুম্বইয়ে গেটওয়ে অব ইন্ডিয়ার উদ্বোধন হল
১৯৭৭- ক্রিকেটার অজিত আগরকরের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৯৯ টাকা ৭৪.৭০ টাকা
পাউন্ড ৯৭.১৫ টাকা ১০০.৫৫ টাকা
ইউরো ৮৭.৯২ টাকা ৯১.১০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০, ০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৩, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৩, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী ৩৪/৫৫ রাত্রি ৮/৪। পুনর্বসু নক্ষত্র ১৮/৫২ দিবা ১/৩৯। সূর্যোদয় ৬/৬/৩, সূর্যাস্ত ৪/৪৭/৩৯। অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪৫ গতে ১১/২৬ মধ্যে। কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৬ মধ্যে।
১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী রাত্রি ৫/৪৫। পুনর্বসু নক্ষত্র দিবা ১২/২৮। সূর্যোদয় ৬/৭, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৮ মধ্যে। বারবেলা ৮/৪৭ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/৮ গতে ৯/৪৮ মধ্যে। 
১৮ রবিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: চেন্নাইকে ১-০ গোলে হারাল বেঙ্গালুরু 

09:32:56 PM

আইএসএল: চেন্নাই ০ বেঙ্গালুরু ১ (৫৫ মিনিট) 

08:52:01 PM

ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত
ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। যার আনুমানিক মূল্য ...বিশদ

07:31:00 PM

প্রথম টি-২০: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১ রানে জিতল ভারত

05:33:31 PM

পূর্ব মেদিনীপুরের নতুন পুলিস সুপার প্রবীণ প্রকাশ 
মাত্র পাঁচ মাসের ব্যবধানে বদলি হলেন পূর্ব মেদিনীপুরের পুলিস সুপার ...বিশদ

05:30:18 PM

প্রথম টি-২০: অস্ট্রেলিয়া ১১৩/৪ (১৫ ওভার) 

05:08:30 PM