Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 কোচবিহারবাসীকে নিরাশ করে অবশেষে উড়ে গেল বিমান

 বিএনএ, কোচবিহার: জেলার বাসিন্দাদের নিরাশ করে সোমবার বিকালে কোচবিহার বিমানবন্দর থেকে প্রায় দেড় মাস ধরে দাঁড়িয়ে থাকা বেসরকারি বিমানটি উড়ে গেল। এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ বিমানটি উড়ে যাওয়ার কথা ছিল। অবশেষে বিকাল সওয়া ৫টায় বিমানটি কোচবিহার বিমানবন্দর থেকে রওনা দেয়। বেসরকারি বিমান পরিষেবা সংস্থা সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন আর্থিক দায় ও অন্যান্য প্রয়োজনীয় কাজ মেটাতে অনেকটা সময় লেগেছে বলেই রওনা দিতে দেরি হয়েছে। পাইলট সহ মোট চার জন এদিন বিমানটিতে যান। বিমানটি এখান থেকে প্রথমে বাগডোগরা যাবে। পরে সেখান থেকে ভুবনেশ্বর হয়ে হায়দরাবাদে ফিরে যাবে।
বেসরকারি বিমান পরিষেবা সংস্থার ডিরেক্টর দীপক ছেত্রী বলেন, এত দিন এখানে বিমানটি দাঁড়িয়ে থাকার কারণে আমাদের প্রায় ৩০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। এখানে ভবিষ্যতে বিমান চালাব কি না তা ভেবে দেখব। কোচবিহারের মানুষকে পরিষেবা দিতে পারলাম না, এটা দুঃখের বিষয়।
গত ২৭ জুলাই কোচবিহারের সংসদ সদস্য বিজেপির নিশীথ প্রামাণিক এই বিমানটিতে চেপে কোচবিহার বিমান বন্দরে এসেছিলেন। সেই দিনই তিনি ঘোষণা করেছিলেন, বিমানটি কোচবিহার থেকে গুয়াহাটি ও কোচবিহার থেকে বাগডোগরার মধ্যে নিয়মিত চলাচল করবে। কিন্তু তারপরে বিমানবন্দর থেকে নিরাপত্তা রক্ষী, ফায়ার ফাইটিং টিম, অ্যান্টি হাইজ্যাকিং টিম ধীরে ধীরে সরিয়ে নেওয়া হয়।
বিমান পরিষেবা আটকে যাওয়ার জন্য নিশীথবাবু প্রথম থেকেই রাজ্য সরকারকে দুষছিলেন। এদিনও তিনি বলেন, রাজ্য সরকারের অসহযোগিতায় বিমানটি ফিরে গেল। আমরা ভবিষ্যতে এখানে বিমান চালাবই। এদিকে তৃণমূল কংগ্রেসের দাবি ছিল রাজ্যকে না জানিয়েই বিমান চালানোর চেষ্টা হয়েছিল। এটা হতে পারে না। এই জটিলতার মাঝে পড়ে বিমানটি এখান আটকে গিয়েছিল। এখন কোচবিহার বিমান বন্দর থেকে কবে বিমান উড়বে সেদিকেই তাকিয়ে জেলাবাসী।

10th  September, 2019
উত্তরবঙ্গের বাজারে ডিমের দাম আকাশছোঁয়া 

বাংলা নিউজ এজেন্সি: করোনা পরিস্থিতির জেরে উত্তরবঙ্গের বাজারে ডিমের দাম আকাশছোঁয়া। একটা ডিম বিক্রি হচ্ছে সাত টাকায়। অথচ কয়েকদিন আগেও একটি ডিম সাড়ে চার থেকে পাঁচ টাকায় বিক্রি হয়েছে।   বিশদ

তরুণীর মৃত্যু, করোনার আশঙ্কা 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের রেসপেটরি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন এক যুবতীর মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। ফাঁসিদেওয়া থানার বিধাননগরে তাঁর বাড়ি।  বিশদ

করোনা মোকাবিলায় মেয়র তহবিলে ১ লক্ষ টাকা অশোকের 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি মেয়র রিলিফ ফান্ডে নিজস্ব বিধায়ক ভাতা থেকে এক লক্ষ টাকা প্রদান করলেন মেয়র তথা বিধায়ক অশোক ভট্টাচার্য। পাশাপাশি করোনা পরিস্থিতি মোকাবিলায় যাবতীয় সাহায্যের আশ্বাস দেন মেয়র। একই সঙ্গে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিকাঠামো নিয়েও তিনি প্রশ্ন তোলেন। 
বিশদ

03rd  April, 2020
রেশন বণ্টন নিয়ে বিক্ষোভ অব্যাহত, আসরে গৌতম 

বাংলা নিউজ এজেন্সি: ১ এপ্রিল থেকে জেলায় জেলায় রেশনে খাদ্যসামগ্রী বিতরণ শুরু হতেই বিভিন্ন জায়গা থেকে বিভিন্নরকম অভিযোগ সামনে আসছে। কোথাও পরিমাণে কম দেওয়ার অভিযোগ উঠছে তো কোথাও সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। 
বিশদ

03rd  April, 2020
ময়নাগুড়িতে বাইসন, নাগরাকাটায় হাতির হামলায় চাঞ্চল্য 

সংবাদদাতা, ময়নাগুড়ি ও মালবাজার: বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের আমগুড়িতে বাইসন ঢুকে পড়ায় এলাকায় তুমুল চাঞ্চল্যে ছড়ায়। পরে বনকর্মীরা এসে ঘুমপাড়ানি গুলি করে বাইসনটিকে কাবু করে। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, বাইসনটিকে সুস্থ করে গোরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হবে। 
বিশদ

03rd  April, 2020
১১টায় শহরের বাজার বন্ধের নির্দেশ
লকডাউনের মধ্যে পেনশন তুলতে
ভোগান্তির অভিযোগ ইংলিশবাজারে 

বিএনএ ও সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: লকডাউন চললেও মাসের শুরুতে পেনশন নিতে বেতন প্রাপকদের অনেকেই ভিড় জমালেন বিভিন্ন ব্যাঙ্কের সামনে। তাঁদের কারও কারও অভিযোগ, ব্যাঙ্কে এসেও টাকা পাননি। তবে ব্যাঙ্ক কর্তারা এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন।  
বিশদ

03rd  April, 2020
শিলিগুড়ি
নাগরিকদের সমস্যা সমাধানে এগিয়ে আসছে
প্রশাসন, তবুও লকডাউন ভাঙার প্রবণতা কমছে না 

বিএনএ, শিলিগুড়ি: এক ফোনেই নাগরিকদের সমস্যা সমাধান করছে প্রশাসন। তারা সরাসরি বাড়িতে পৌঁছে দিচ্ছে রান্নার গ্যাস, খাবার, ওষুধ প্রভৃতি। তা সত্ত্বেও কোভিড-১৯ সংক্রমণের শৃঙ্খল ভাঙতে শিলিগুড়িতে লকডাউনভঙ্গ করার প্রবণতা কমেনি। 
বিশদ

03rd  April, 2020
নিজামুদ্দিন: আলিপুরদুয়ারের এক ব্যক্তির
সোয়াব পাঠানো হচ্ছে উত্তরবঙ্গ মেডিক্যালে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় সভায় একজনের যোগ সন্দেহে আলিপুরদুয়ার জেলা পুলিস ১৭ জনকে একটি নার্সিংহোমের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠিয়েছে। বুধবার অনেক রাতের দিকে পুলিস ওই ১৭ জনকে ধরে জেলার ওই কোয়ারেন্টাইন সেন্টারে পাঠিয়েছে। 
বিশদ

03rd  April, 2020
দিল্লির সমাবেশে যোগ দেওয়া গৌড়বঙ্গের
প্রায় ২৫ জনের খোঁজ করছে প্রশাসন 

বাংলা নিউজ এজেন্সি: দিল্লির নিজামুদ্দিনের ধর্মীয় সমাবেশ থেকে গৌড়বঙ্গের তিন জেলার অনেকে ফিরেছেন বলে জানা গিয়েছে। তাঁদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে জেলা প্রশাসন ইতিমধ্যেই উদ্যোগী হয়েছে। ইতিমধ্যেই দক্ষিণ দিনাজপুরের চারজনের খোঁজ মিলেছে। 
বিশদ

03rd  April, 2020
বালুরঘাটে লকডাউন উড়িয়ে ভিড়
রামনবমীর মেলায়, দোকান তুলল পুলিস 

সংবাদদাতা, পতিরাম: লকডাউন উড়িয়ে দিয়ে বালুরঘাট শহরের রঘুনাথপুর মন্দিরে রামনবমীর পুজো অনুষ্ঠিত হল বৃহস্পতিবার। ওই পুজোকে কেন্দ্র করে এদিন সকাল থেকে দূরদূরান্ত থেকে মানুষ পুজো দেওয়ার জন্য ভিড় জমাতে থাকেন। এদিকে ভিড় বাড়তেই এলাকায় শোরগোল পড়ে যায়।  
বিশদ

03rd  April, 2020
বালুরঘাটে রেশন নিয়ে জেলাশাসকের দপ্তরে বিক্ষোভ অব্যাহত 

বাংলা নিউজ এজেন্সি: দক্ষিণ দিনাজপুরে রেশন বিলি নিয়ে বিক্ষোভ চলল বৃহস্পতিবারও। এদিনও বালুরঘাটে জেলাশাসকের দপ্তরের সামনে এসে বিক্ষোভ দেখান কয়েকশ’ বাসিন্দা। পাশাপাশি হরিরামপুরেও একাধিক দোকানে রেশন সামগ্রী কম দেওয়ার অভিযোগ উঠেছে।  
বিশদ

03rd  April, 2020
শিলিগুড়িতে অসহায় মানুষদের সাহায্য গৌতমের 

বিএনএ, শিলিগুড়ি: লকডাউনের মধ্যে অসহায় ও দুঃস্থ মানুষদের সাহায্য করতে এগিয়ে এলেন পর্যমন্ত্রী গৌতম দেব। বৃহস্পতিবার নিজের বাড়ি শিলিগুড়ি পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের রাসবিহারী সরণী, আশুতোষ মুখার্জি রোড, শিলিগুড়ি কলেজের অস্থায়ী কর্মীদের এবং বাঘাযতীন রোডে বিশেষ চাহিদা সম্পন্ন মানুষ এবং আর্থিকভাবে দুর্বল পরিবারদের বাড়ি বাড়ি পৌঁছে মন্ত্রী খাদ্যদ্রব্য এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন।  
বিশদ

03rd  April, 2020
ফালাকাটায় আটকে ৮৩১ শ্রমিক, বাড়ি ফিরতে ব্যাকুল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলু চাষের জন্য পরিচিত আলিপুরদুয়ারের ফালাকাটা ব্লকে ছ’টি হিমঘর এবং ১২টি ইটভাটায় নিযুক্ত ভিন রাজ্য ও ভিন জেলার ৮৩১ জন শ্রমিক লকডাউনের জেরে বাড়ি যেতে পারছেন না। ইটভাটার শ্রমিকদের প্রত্যেকেরই বাড়ি বিহার ও উত্তরপ্রদেশে।  
বিশদ

03rd  April, 2020
দার্জিলিং থেকে হেঁটে বাড়ি
অভিমুখে মেখলিগঞ্জের ৫ যুবক 

সংবাদদাতা, মালবাজার: লকডাউনের জেরে গাড়ি না পেয়ে দার্জিলিং থেকে নদীখাত বরাবর হেঁটে বাড়ি ফেরার জন্য রওনা দিয়েছেন পাঁচ যুবক। একজনের বাড়ি অসমে এবং বাকি চার জনের বাড়ি মেখলিগঞ্জে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই পাঁচ যুবক বুধবার রাত ১টার সময় পাহাড়ি নদীখাতের মধ্যদিয়ে হাঁটা শুরু করেন।  
বিশদ

03rd  April, 2020

Pages: 12345

একনজরে
  ওয়াশিংটন, ৩ এপ্রিল (পিটিআই): দ্বিতীয়বার করোনার পরীক্ষা এবং এবারও রিপোর্ট নেগেটিভ আসায় স্বস্তিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের চিকিৎসক শন কোনলি বৃহস্পতিবার বলেন, প্রেসিডেন্ট পুরোপুরি সুস্থ রয়েছেন এবং তাঁর শরীরে সংক্রমণের কোনও উপসর্গ বা লক্ষণ ধরা পড়েনি। ...

  শ্রীনগর, ৩ এপ্রিল (পিটিআই): করোনা আতঙ্কে দেশজুড়ে লকডাউনের মধ্যেই নিরাপত্তারক্ষীরা জম্মু-কাশ্মীরের হান্দওয়ারা ও সোপোর থেকে লস্কর-ই-তোইবার চার জঙ্গিকে গ্রেপ্তার করেছে। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার গভীর রাতে কুপওয়ারা জেলার হান্দওয়ারার শালপোরা গ্রাম ঘিরে ফেলে তল্লাশি শুরু করেন নিরাপত্তারক্ষীরা। ...

বিএনএ, বারাকপুর ও বারাসত: এখনও দরিদ্র মানুষের খাদ্যের জোগান দিচ্ছে পুলিস ও প্রশাসন। পাশাপাশি পথ কুকুরদেরও খাবার দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। লকডাউনের মধ্যে এই ছবিটা উত্তর ২৪ পরগনার প্রায় সর্বত্রই দেখা গিয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে আর্থিক সঙ্কট চললেও মাসের ১ তারিখের মধ্যে সকলের বেতন হয়েছে। ৩৫ লক্ষ ১০ হাজার ২০০ জনকে দু’মাসের সামাজিক সুরক্ষা পেনশন দেওয়া ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ রয়েছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১০: শ্রীঅরবিন্দ পণ্ডিচেরি পৌঁছালেন
১৯৩৩: ক্রিকেটার বাপু নাদকার্নির জন্ম
১৯৪৯: অভিনেত্রী পারভিন ববির জন্ম
১৯৭১ – বিশিষ্ট আয়ুর্বেদ শাস্ত্র বিশারদ এবং শিক্ষাবিদ তথা সাধনা ঔষধালয়ের প্রতিষ্ঠাতা যোগেশচন্দ্র ঘোষের মৃত্যু।
১৯৭৫: বিল গেটস এবং পল অ্যালেন প্রতিষ্ঠা করলেন মাইক্রোসফট
১৯৭৯: ফাঁসি হল পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট জুলফিকার আলি ভুট্টোর
২০০৪: অভিনেতা সুখেন দাসের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২১ চৈত্র ১৪২৬, ৪ এপ্রিল ২০২০, শনিবার, (চৈত্র শুক্লপক্ষ) একাদশী ৪২/৩১ রাত্রি ১০/৩০। অশ্লেষা ২৯/৫ অপঃ ৫/৮। সূ উ ৫/৩০/১২, অ ৫/৪৯/১২, অমৃতযোগ দিবা ৯/৩৮ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/৯ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩৭ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/৫৭ মধ্যে। বারবেলা ৭/২ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৪৪ মধ্যে পুনঃ ৪/১৭ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১৭ মধ্যে পুনঃ ৪/২ গতে উদয়াবধি।
২১ চৈত্র ১৪২৬, ৪ এপ্রিল ২০২০, শনিবার, একাদশী ৩০/৩৮/১৬ সন্ধ্যা ৫/৪৭/৫। অশ্লেষা ১৭/৫৯/৪৯ দিবা ১২/৪৩/৪৩। সূ উ ৫/৩১/৪৭, অ ৫/৪৯/৪২। অমৃতযোগ দিবা ৯/৩৫ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৮/১০ গতে ১০/২৯ মধ্যে ও ১২/২ গতে ১/৩৫ মধ্যে ও ২/২১ গতে ৩/৫৪ মধ্যে। কালবেলা ৭/৪/১ মধ্যে ও ৪/১৭/২৭ গতে ৫/৪৯/৪২ মধ্যে।
১০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
তামিলনাড়ুতে মৃত্যু আরও এক করোনা রোগীর
তামিলনাড়ুতে মৃত্যু হল আরও এক করোনা রোগীর। ৫১ বছরের মৃত ...বিশদ

02:15:47 PM

সল্টলেকে প্রৌঢ়ার পচাগলা দেহ উদ্ধার 
লকডাউনের মধ্যে সল্টলেকে এক প্রৌঢ়ার পচাগলা দেহ উদ্ধার হল। মৃতার ...বিশদ

02:00:58 PM

মধ্যপ্রদেশে করোনায় মৃত্যু আরও ৩ জনের
মধ্যপ্রদেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। ...বিশদ

01:38:52 PM

করোনা: শিলিগুড়ির মেয়রের ত্রাণ তহবিলে ৫০ হাজার টাকা দান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের, ক্রিকেটার রিচা ঘোষ দিলেন ২০ হাজার টাকা 

01:23:23 PM

লকডাউন অমান্য করায় কালনায় ধৃত ১৭ 

01:19:52 PM

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত আরও ৬  
উত্তরপ্রদেশের মহারাজগঞ্জে আরও ৬ জনের শরীরে মিলল করোনা ভাইরাস। ...বিশদ

12:48:37 PM