Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 কোচবিহারবাসীকে নিরাশ করে অবশেষে উড়ে গেল বিমান

 বিএনএ, কোচবিহার: জেলার বাসিন্দাদের নিরাশ করে সোমবার বিকালে কোচবিহার বিমানবন্দর থেকে প্রায় দেড় মাস ধরে দাঁড়িয়ে থাকা বেসরকারি বিমানটি উড়ে গেল। এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ বিমানটি উড়ে যাওয়ার কথা ছিল। অবশেষে বিকাল সওয়া ৫টায় বিমানটি কোচবিহার বিমানবন্দর থেকে রওনা দেয়। বেসরকারি বিমান পরিষেবা সংস্থা সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন আর্থিক দায় ও অন্যান্য প্রয়োজনীয় কাজ মেটাতে অনেকটা সময় লেগেছে বলেই রওনা দিতে দেরি হয়েছে। পাইলট সহ মোট চার জন এদিন বিমানটিতে যান। বিমানটি এখান থেকে প্রথমে বাগডোগরা যাবে। পরে সেখান থেকে ভুবনেশ্বর হয়ে হায়দরাবাদে ফিরে যাবে।
বেসরকারি বিমান পরিষেবা সংস্থার ডিরেক্টর দীপক ছেত্রী বলেন, এত দিন এখানে বিমানটি দাঁড়িয়ে থাকার কারণে আমাদের প্রায় ৩০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। এখানে ভবিষ্যতে বিমান চালাব কি না তা ভেবে দেখব। কোচবিহারের মানুষকে পরিষেবা দিতে পারলাম না, এটা দুঃখের বিষয়।
গত ২৭ জুলাই কোচবিহারের সংসদ সদস্য বিজেপির নিশীথ প্রামাণিক এই বিমানটিতে চেপে কোচবিহার বিমান বন্দরে এসেছিলেন। সেই দিনই তিনি ঘোষণা করেছিলেন, বিমানটি কোচবিহার থেকে গুয়াহাটি ও কোচবিহার থেকে বাগডোগরার মধ্যে নিয়মিত চলাচল করবে। কিন্তু তারপরে বিমানবন্দর থেকে নিরাপত্তা রক্ষী, ফায়ার ফাইটিং টিম, অ্যান্টি হাইজ্যাকিং টিম ধীরে ধীরে সরিয়ে নেওয়া হয়।
বিমান পরিষেবা আটকে যাওয়ার জন্য নিশীথবাবু প্রথম থেকেই রাজ্য সরকারকে দুষছিলেন। এদিনও তিনি বলেন, রাজ্য সরকারের অসহযোগিতায় বিমানটি ফিরে গেল। আমরা ভবিষ্যতে এখানে বিমান চালাবই। এদিকে তৃণমূল কংগ্রেসের দাবি ছিল রাজ্যকে না জানিয়েই বিমান চালানোর চেষ্টা হয়েছিল। এটা হতে পারে না। এই জটিলতার মাঝে পড়ে বিমানটি এখান আটকে গিয়েছিল। এখন কোচবিহার বিমান বন্দর থেকে কবে বিমান উড়বে সেদিকেই তাকিয়ে জেলাবাসী।

10th  September, 2019
জলপাইগুড়িতে বর্ষায় চিন্তায় বাসিন্দারা
তিস্তার জল বাড়লে প্লাবিত হবে শহর, বাড়ছে আশঙ্কা 

প্রসেনজিৎ কোলে, জলপাইগুড়ি: চলতি মরশুমে ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছেন আবহাওয়া বিশেষজ্ঞরা। আর তাতেই দুশ্চিন্তা বাড়ছে বাসিন্দাদের। বেশকয়েক বছর ধরে জলপাইগুড়ির তিস্তার চরে বসবাস করেছে বহু মানুষ। সেখানে তাঁরা চাষবাসও শুরু করেছেন।  
বিশদ

একদিনে ১৪ জন আক্রান্ত হওয়ায় বাড়তি সতর্কতা হরিশ্চন্দ্রপুরে
অভিযোগ জানাতে থানায় নয়, ফোন করার পরামর্শ দিচ্ছে পুলিস 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: একই দিনে একসঙ্গে ১৪ জন পুলিস ও সিভিক ভলান্টিয়ারের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসার পরেই বাড়তি সতর্কতা নিল মালদহের হরিশ্চন্দ্রপুর থানা ও ভালুকা পুলিস ফাঁড়ি।  
বিশদ

উত্তর দিনাজপুর স্বাস্থ্য দপ্তরের উদ্যোগ
ডেঙ্গু মোকাবিলায় শহরের বাসিন্দারা সরাসরি
অভিযোগ জানাতে পারবেন অ্যাপেই 

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার চার পুরসভা এলাকার বাসিন্দাদের জন্য ডেঙ্গু মোকাবিলায় অ্যাপ নিয়ে আসছে জেলা স্বাস্থ্য দপ্তর। শহরগুলির বাসিন্দারা স্মার্টফোনেই সেই অ্যাপ ইনস্টল করে নিতে পারবেন।  
বিশদ

রায়গঞ্জের বাজারহাট ও অফিসপাড়ায় মানা হচ্ছে না
সামাজিক দূরত্ব বিধি, বাড়ছে করোনা সংক্রমণের আশঙ্কা 

সংবাদদাতা, রায়গঞ্জ: পুর এলাকা সহ গোটা উত্তর দিনাজপুর জেলাতেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। অভিযোগ, তা সত্ত্বেও হুঁশ ফিরছে না রায়গঞ্জ পুর এলাকার বাসিন্দাদের। শহরের মধ্যেই বিভিন্ন জায়গায় প্রায়ই মাস্ক ছাড়া দেখা যাচ্ছে স্থানীয় বাসিন্দাদের।  
বিশদ

বর্ষা এলেই আতঙ্কে থাকেন বাসিন্দারা
বন্যা রোধে মাস্টার প্ল্যান
বাস্তবায়িত হয়নি উত্তর দিনাজপুরে 

অভিমন্যু মাহাত, রায়গঞ্জ, নিজস্ব প্রতিনিধি: বন্যা রোধে উত্তর দিনাজপুর জেলায় মাস্টার প্ল্যান নিয়ে একাধিকবার পরিকল্পনা করা হয়েছে। সেই আশির দশকে প্রিয়রঞ্জন দাশমুন্সির আমল থেকে পরিকল্পনাই চলছে। কিন্তু, আজও তা বাস্তবায়িত হয়নি। 
বিশদ

ডালখোলার মৃত ব্যবসায়ীর মাধ্যমিক
পরীক্ষার্থী ছেলেও করোনা আক্রান্ত, উদ্বেগ 

সংবাদদাতা, ইসলামপুর: ডালখোলায় করোনায় মৃত ব্যবসায়ীর মাধ্যমিক পরীক্ষার্থী ছেলের পজিটিভ রিপোর্ট এসেছে। শিলিগুড়িতে তার চিকিৎসা চলছে। মৃতের বাড়ির অন্যন্য সদস্যদের ইতিমধ্যেই ডালখোলায় কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। এই ঘটনায় ডালখোলা শহরে উদ্বেগ ছড়িয়েছে।  
বিশদ

দফায় দফায় অনুমোদন বাতিলের জেরে
কোচবিহারে করোনা পরীক্ষা নিয়ে সংশয় 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহার মেডিক্যাল কলেজের আরটিপিসিআর মেশিনের কোয়ালিটি কন্ট্রোলের দ্বিতীয় রিপোর্টও নাকচ করে দিয়েছে আইসিএমআর। প্রথমবারের কোয়ালিটি কন্ট্রোলের রিপোর্ট বাতিলের পর মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ ফের নতুন করে রিপোর্ট পাঠিয়েছিল।  
বিশদ

জীবাণুনাশক স্প্রে করা হবে জলাশয়গুলিতে
আজ থেকে কোচবিহারে শুরু হবে ডেঙ্গুর সমীক্ষা 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার: ডেঙ্গুর বহক এডিস মশা নিধনে এই প্রথম কোচবিহার জেলার জলাভূমিগুলিতে বিশেষ ধরনের জীবাণুনাশক স্প্রে করা হবে। তবে এই জীবাণুনাশকের কারণে জলাশয়ে থাকা অন্যান্য জলজপ্রাণীর কোনও ক্ষতি হবে না। 
বিশদ

আজও আসেনি পিএইচই’র সংযোগ, অপরিশ্রুত
জলই পান করছেন মঙ্গলবাড়ির বাসিন্দারা 

সংবাদদাতা, গাজোল: পুরাতন মালদহের গোটা মঙ্গলবাড়ি গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারাই পিএইচই’র পরিশ্রুত পানীয় জল পরিষেবা থেকে বঞ্চিত। ফলে পানীয় জলের জন্য এলাকার বাসিন্দাদের একটা বড় অংশ সাব-মার্সিবল ও নলকূপের জলের উপরেই ভরসা করেন।  
বিশদ

করোনা ও উম-পুনের ধাক্কায় মালদহে আমসত্ত্ব
শিল্পে ২৫ কোটি টাকা ক্ষতির আশঙ্কা
 

সংবাদদাতা, পুরাতন মালদহ: উম-পুন ও করোনা সংক্রমণের প্রভাবে মালদহে এবার আমসত্ত্ব শিল্পে ২৫ কোটি ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ী ও প্রস্তুতকারকরা। জেলার বিভিন্ন প্রান্তে আমসত্ত্ব শিল্প এবার ব্যাপকভাবে ধাক্কা খেয়েছে। স্বাভাবিকভাবেই এনিয়ে চিন্তিত ব্যবসায়ী মহল। 
বিশদ

বাংলাদেশের জলে ফুঁসছে পুনর্ভবা, তপনে
জলের তলায় ৫০০ বিঘা জমির ফসল 

সংবাদদাতা, পতিরাম: দক্ষিণ দিনাজপুর জেলায় বৃষ্টি থেমেছে। তবে এখন বাংলাদেশ থেকে আসা জলে ফুঁসছে জেলার পুনর্ভবা নদী। বালুরঘাট মহকুমার তপনের তিনটি গ্রাম পঞ্চায়েতের ৫০০ বিঘারও বেশি কৃষিজমি পুনর্ভবা নদীর জলের তলায় চলে গিয়েছে।  
বিশদ

আলিপুরদুয়ার
বরাদ্দ এলেও কাজ বন্ধ, দু’দিনের
বৃষ্টিতে ক্ষতি শহরের প্রচুর রাস্তা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: টানা দু’দিনের বৃষ্টিতে আলিপুরদুয়ার পুরসভার একাধিক ওয়ার্ডের বাসিন্দাদের জলবন্দি হয়ে থাকতে হয়। জল নেমে যাওয়ার পর বিভিন্ন ওয়ার্ডের পিচ ও সিমেন্ট ঢালাইয়ের প্রচুর রাস্তা ভেঙে চৌচির হয়ে গিয়েছে। রাস্তার সঙ্গে বৃষ্টিতে মাটি ধসে বেশকিছু নিকাশি নালা বুজে গিয়েছে।  
বিশদ

শিলিগুড়িতে করোনা মোকাবিলায়
সমন্বয়ের অভাব, অভিযোগ পুরসভার 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়িতে বাড়তে থাকা করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করল পুরসভার প্রশাসক মণ্ডলী বোর্ড। রবিবার শিলিগুড়ি পুরসভায় সাংবাদিক সম্মেলন করে এবিষয়ে উদ্বেগ প্রকাশ করেন পুরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য শঙ্কর ঘোষ।  
বিশদ

গাজোলে আলু ব্যবসায়ীর মাথায়
আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে দু’লক্ষ টাকা ছিনতাই 

সংবাদদাতা, পুরাতন মালদহ: গাড়ি করে এসে আলু ব্যবসায়ীর মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে দু’লক্ষ টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠল। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে মালদহের গাজোলের সিটকা মহল এলাকায়, ৩৪ নম্বর জাতীয় সড়কের উপরে। গোটা ঘটনায় স্থানীয় ব্যবসায়ী মহলে আতঙ্ক তৈরি হয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি (পিটিআই): একদিকে পাকিস্তান, অন্যদিকে চীন। জোড়া শত্রুর ষড়যন্ত্র সামলাতে হচ্ছে ভারতকে। এই অবস্থায় সীমান্তের পরিকাঠামো মজবুত করতে একসঙ্গে অনেকগুলি হাইওয়ে প্রকল্পের কাজ চলছে।  ...

জোহানেসবার্গ: দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের সম্মান পেলেন কুইন্টন ডি’কক। করোনা ভাইরাসের জেরে এবছর এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনলাইনে অনুষ্ঠিত হয়।   ...

ওয়াশিংটন: ভারতকে ভালোবাসে আমেরিকা— প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শুভেচ্ছার জবাবে ট্যুইটে এই বার্তাই দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মোদি লিখেছিলেন, ‘আমেরিকার ২৪৪তম স্বাধীনতা দিবসে আমেরিকার সবাইকে ...

সংবাদদাতা, গুসকরা: শনিবার রাতে আউশগ্রামের বড়াচৌমাথার কাছে জাতীয় সড়কে ডাকাত সন্দেহে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। একটি মারুতি গাড়িও আটক করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম খোকন মাল ও অনিমেষ সমাদ্দার।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  July, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  July, 2020

দিন পঞ্জিকা

২২ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ ১০/৫৩ দিবা ৯/২৩। উত্তরাষাঢ়া ৪৫/২৭ রাত্রি ১১/১২৷ সূর্যোদয় ৫/১/১২, সূর্যাস্ত ৬/২১/২০৷ অমৃতযোগ দিবা ৮/৩৪ গতে ১০/২০ মধ্যে। রাত্রি ৯/৪২ গতে ১২/২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৫৩ মধ্যে। বারবেলা ৬/৪১ গতে ৮/২১ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪১ মধ্যে।  
২১ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ দিবা ৯/২২। উত্তরাষাঢ়া নক্ষত্র রাত্রি ১২/০। সূযোদয় ৫/১, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২২ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে। কালবেলা ৬/৪১ গতে ৮/২২ মধ্যে ও ৩/৩ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।  
১৪ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে ভারত 
বিশ্বে করোনা আক্রান্ত হওয়ার নিরিখে রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে ...বিশদ

05-07-2020 - 09:32:25 PM

হালিশহরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ 
তৃণমূল ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার ...বিশদ

05-07-2020 - 09:28:41 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৯২৫, মোট আক্রান্ত ২৩,৪৭৪ 

05-07-2020 - 09:06:12 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

05-07-2020 - 08:37:27 PM

করোনা: মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হলেন ৬৫৫৫, মোট আক্রান্ত ২ লক্ষ ৬ হাজার ৬১৯ 

05-07-2020 - 08:04:07 PM

করোনা: ফের একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
পর পর দু’দিন। নতুন সংক্রমণের নিরিখে ফের রেকর্ড রাজ্যে। গত ...বিশদ

05-07-2020 - 08:02:02 PM