Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ময়নাগুড়িতে মিলল দু’টি দেহ

 সংবাদদাতা, ময়নাগুড়ি: একদিনে দু’টি দেহ উদ্ধার করল ময়নাগুড়ি থানার পুলিস। এলাকারই এক কিশোরের পাশাপাশি এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহও উদ্ধার করা হয়েছে।
সোমবার দোমহনির পশ্চিম শালবাড়ি এলাকায় জর্দা নদীর ধার থেকে এক কিশোরের মৃতদেহ উদ্ধার করলো ময়নাগুড়ি থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত কিশোরের নাম সত্যজিৎ রায়(১৪)। তার বাড়ি দোমহনি এলাকাতেই। রবিবার থেকে নিখোঁজ ছিল সে। দিনভর খোঁজাখুজির পর সত্যজিতের বাড়ির লোকজন তার নামে থানায় একটি মিসিং ডায়েরি করেন বলে জানা গিয়েছে। সোমবার সকালে সত্যজিতের মৃতদেহ তার বাড়ি থেকে প্রায় দেড় কিমি দূরে ওই নদীর ধার থেকে উদ্ধার করে ময়নাগুড়ি থানার পুলিস। পুলিস এদিন মৃতদেহ ময়নাতদন্তের জন্য জলপাইগুড়ি পাঠিয়েছে। পাশাপাশি তারা ঘটনার তদন্তও শুরু করেছে।
অন্যদিকে, এদিনই ময়নাগুড়ির ডাঙাপাড়া এলাকা থেকে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহ উদ্ধারের ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে ডাঙাপাড়া এলাকার কিছু লোক রাস্তা দিয়ে যাওয়ার সময় একটি দোকানের পাশে মাঝবয়সী ওই ব্যাক্তিকে পড়ে থাকতে দেখেন। তাঁরাই থানায় খবর দেন। পুলিস এসে ওই ব্যক্তিকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্মরত চিকিৎসক তাঁকে মৃত কলে ঘোষণা করেন। এলাকাবাসীরা জানান, মৃত ওই ব্যক্তিকে এলাকায় ভিক্ষে করতে দেখা যেত। পুলিস এদিন মৃতদেহ ময়নাতদন্তের জন্য জলপাইগুড়িতে পাঠিয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

10th  September, 2019
জমে থাকা আবর্জনা সাফাইয়ে মন নেই পুরসভার
আসছে পুরভোট: কেমন আছে আপনার ওয়ার্ড? 

পুরভোটের দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যে আসন সংরক্ষণের তালিকাও প্রকাশ হয়ে গিয়েছে। রাজনৈতিক দলগুলিও তৎপর হয়ে উঠেছে। পাড়ায় পাড়ায় আলোচনার কেন্দ্রবিন্দুও আসন্ন পুরভোট নিয়েই।  
বিশদ

রাস্তায় জমে থাকে বৃষ্টির জল, কলের জল ঘোলা
আসছে পুরভোট: কেমন আছে আপনার ওয়ার্ড? 

পুরভোটের দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যে আসন সংরক্ষণের তালিকাও প্রকাশ হয়ে গিয়েছে। রাজনৈতিক দলগুলিও তৎপর হয়ে উঠেছে। পাড়ায় পাড়ায় আলোচনার কেন্দ্রবিন্দুও আসন্ন পুরভোট নিয়েই। এই অবস্থায় বাসিন্দারা তাঁদের এলাকার উন্নয়ন-অনুন্নয়ন নিয়ে কী বলছেন? আজ বালুরঘাট পুরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড। 
বিশদ

দার্জিলিং জেলা তৃণমূলের যুব, মহিলা,
শ্রমিক শাখার নেতৃত্বে বদল চায় নিচুতলা 

বিএনএ, শিলিগুড়ি: বয়স ৫০ ঊর্ধ্ব, তবুও দার্জিলিং জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন বিকাশ সরকার। অভিযোগ, শিলিগুড়ি সহ গোটা জেলায় যুব সংগঠনের শক্তির বিকাশ ঘটছে না। 
বিশদ

ময়নাগুড়ির জোড়পাকড়িতে ছাত্র-যুব উৎসব শুরু 

সংবাদদাতা, ময়নাগুড়ি: সোমবার থেকে ময়নাগুড়ি ব্লকে যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরের উদ্যোগে ছাত্র-যুব উৎসব শুরু হয়েছে। জোড়পাকড়ি আব্দুল গনি হাইস্কুলে মঙ্গলবার পর্যন্ত এই উৎসব চলবে। সোমবার সকালে এই উৎসব উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রার বের হয়। 
বিশদ

আগুনে জমির কাগজপত্র পুড়ে যাওয়ায় সিএএ নিয়ে উদ্বিগ্ন ব্যবসায়ী 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আগুনে বাড়িতে থাকা নগদ দেড় লক্ষ টাকার সঙ্গে জমির কাগজপত্র পুড়ে ছাই হয়ে যাওয়ায় এনআরসি, সিএএ নিয়ে আতঙ্কে ভুগছেন আলিপুরদুয়ার-২ ব্লকের উত্তর শিবকাটা গ্রামের বাসিন্দা সঞ্জীব তালুকদার। রবিবার রাতে আগুন লেগে সার ব্যবসায়ী সঞ্জীববাবুর শোওয়ার ঘরটি পুড়ে ছাই হয়ে গিয়েছে।
বিশদ

বালুরঘাট পুরসভাকে অনাথ
আশ্রম বলে প্রচার শুরু বিজেপির 

সংবাদদাতা, পতিরাম: পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হতেই এবার বালুরঘাটে পুরভোটের হাওয়া গরম করতে বিজেপি আন্দোলনে নেমে পড়েছে। আসন্ন পুরভোটের আগে তাদের স্লোগান, এই পুরসভা অনাথ আশ্রমের মতো। কোনও পরিষেবাই তারা দিতে পারে না। হয় না নির্বাচনও। 
বিশদ

আজ শুরু উত্তরবঙ্গ উৎসব, এবার বঙ্গরত্ন পাচ্ছেন ৯ জন 

বিএনএ, শিলিগুড়ি: আজ, সোমবার শিলিগুড়ির কাছে আঠারোখাই খেলার ময়দানে সূচনা হবে উত্তরবঙ্গ উৎসবের। উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উৎসবের মঞ্চ থেকে উত্তরবঙ্গের নয় কৃতীকে বঙ্গরত্ন সম্মান প্রদান করা হবে। পাশাপাশি ৯০ জন দুঃস্থ ও মেধাবী ছাত্রছাত্রীকে অনুদান দেওয়া হবে। 
বিশদ

20th  January, 2020
নয়ারহাটে তৃণমূল কর্মীর বাড়িতে পেট্রল ঢেলে অগ্নিসংযোগ, প্রকাশ্যে এল গোষ্ঠীদ্বন্দ্ব 

সংবাদদাতা, দিনহাটা: শনিবার রাতে দিনহাটার নয়ারহাটে তৃণমূল কংগ্রেস কর্মীর বাড়িতে পেট্রল ঢেলে ঘরে আগুন ধরিয়ে দেয় দুষ্কৃতীরা। দিনহাটা-২ ব্লকের গোবড়াছড়ার নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের আঁটিয়াবাড়িতে ওই তৃণমূল কর্মীর বাড়িতে অগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় রবিবার দিনভর সেখানে চাঞ্চল্য থাকে। 
বিশদ

20th  January, 2020
সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হতেই আন্দোলনে নামল বিজেপি, বালুরঘাট পুরসভাকে অনাথ আশ্রম ঘোষণা 

সংবাদদাতা, পতিরাম: পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হতেই এবার বালুরঘাটে পুরভোটের হাওয়া গরম করতে বিজেপি আন্দোলনে নেমে পড়ল। রবিবার সকালে জেলা বিজেপি কার্যালয় থেকে একটি মিছিল বেরিয়ে বালুরঘাট পুরসভার সামনে এসে জমায়েত করে।
বিশদ

20th  January, 2020
পঞ্চায়েত সহকারী সভাপতিকে গ্রেপ্তারের দাবিতে অবরোধ 

বিএনএ, রায়গঞ্জ: সরকারি কর্মীকে মারধরের অভিযোগ ওঠায় রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি মানস ঘোষকে অপসারণ ও গ্রেপ্তার করার দাবিতে রবিবার উত্তর দিনাজপুর জেলার একাধিক জায়গায় বিক্ষোভ অবরোধ করল বিজেপি। আগামী ৫ ফেব্রুয়ারি একই দাবিতে রায়গঞ্জ পঞ্চায়েত সমিতি ঘেরাওয়ের ডাক দিয়েছে গেরুয়া শিবির।  
বিশদ

20th  January, 2020
তৃণমূল নেতাকে লক্ষ্য করে বোমা, আতঙ্ক 

বিএনএ, রায়গঞ্জ: শনিবার গভীর রাতে গৌরী অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি মহম্মদ রাহুল ইসলামকে লক্ষ্য করে শক্তিশালী বোমা ছোঁড়া হয়েছে। যদিও অল্পের জন্য তিনি রক্ষা পেয়েছেন। রাত সোয়া ১টায় বিস্ফোরণের শব্দে রায়গঞ্জের গৌরীর রুদ্রখণ্ড সহ আশপাশের কয়েকটি গ্রাম কেঁপে উঠে। ঘটনার পর তটস্থ এলাকার বাসিন্দারা। 
বিশদ

20th  January, 2020
ইংলিশবাজার পুরসভায় বাম-বিজেপির জেতা আসন এবার সংরক্ষিত
খসড়া তালিকায় অসন্তুষ্ট বিরোধীরা, আইনি ব্যবস্থার হুমকি বিজেপির 

সৌম্য দে সরকার  মালদহ, সংবাদদাতা: ইংলিশবাজার পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছেন বিরোধীরা। সংরক্ষণ তালিকা প্রকাশিত হতেই অসন্তুষ্ট বিরোধীরা এবার আইনের পথে এই তালিকা চ্যালেঞ্জ করার প্রস্তুতি নিতে শুরু করেছে।  
বিশদ

20th  January, 2020
জলঢাকায় জলপাইগুড়ি জেলা পুলিসের উদ্যোগে বিশেষ চাহিদাসম্পন্নদের নিয়ে পিকনিক 

সংবাদদাতা, মালবাজার: রবিবার জলপাইগুড়ি জেলা পুলিসের উদ্যোগে নাগরাকাটার জলঢাকা নদীর রেলসেতুর কাছে বিশেষ চাহিদাসম্পন্নদের নিয়ে পিকনিকের আয়োজন করা হয়েছিল। ডুয়ার্সের বিভিন্ন এলাকা থেকে বিশেষ চাহিদাসম্পন্ন ভাইবোনেরা এমন পিকনিকের আয়োজনে অংশগ্রহণ করতে পেরে খুশি।  
বিশদ

20th  January, 2020
মাথাভাঙা শহরের নির্মিত অত্যাধুনিক বাস টার্মিনাসটি জানুয়ারিতেই চালুর উদ্যোগ 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের কলেজ মোড়ে তৈরি অত্যাধুনিক বাস টার্মিনাসটি চলতি মাসেই চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। রাজ্য সরকারের আর্থিক সহযোগিতায় তৈরি ওই টার্মিনাসের কাজ সম্প্রতি সম্পূর্ণ হয়ে গিয়েছে। এই টার্মিনাস নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১২ কোটি টাকা। সরকারি ও বেসরকারি সমস্ত বাস এই টার্মিনাসে ঢুকবে। 
বিশদ

20th  January, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২০ জানুয়ারি: এই নিয়ে টানা পাঁচদিন। সোমবার ফের কমল পেট্রল ও ডিজেলের দাম। এদিন পেট্রলে লিটার পিছু ১১ পয়সা এবং ডিজেলে প্রতি লিটারে ১৯ পয়সা দাম কমেছে। ...

বিজাপুর, ২০ জানুয়ারি (পিটিআই): ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের গুলিতে মৃত্যু হল এক মহিলা মাওবাদীর। সোমবার সকাল সাড়ে সাতটা নাগাদ বিজাপুর জেলার বাসাগৌড়া থানার নাসরাপুর গ্রামে ওই ঘটনা ঘটে।   ...

কানসাস সিটি, ২০ জানুয়ারি (এপি): আমেরিকার কানসাস সিটিতে রবিবার বন্দুকবাজের গুলিতে মৃত্যু হল দু’জনের। জখম ১৫ জনের হাসপাতালে চিকিৎসা চলছে। পুলিস জানিয়েছে, আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ জানুয়ারি: আগামী ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে রাজ্যে বিজেপির মুখ হচ্ছেন না কেউই। দলের মুখ হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই। আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসেবে জগৎপ্রকাশ নাড্ডার নির্বাচন উপলক্ষে দিল্লিতে এসে এ কথা জানিয়েছেন দলের পশ্চিমবঙ্গ সভাপতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭২.৬২ টাকা
পাউন্ড ৯০.২৮ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৭.০৪ টাকা ৮০.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৫২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯, ১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বাদশী ৪৮/২৬ রাত্রি ১/৪৫। জ্যেষ্ঠা ৪৩/২১ রাত্রি ১১/৪৩। সূ উ ৬/২২/৪৯, অ ৫/১২/৪৩, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ১২/৫২ মধ্যে. রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৫২ মধ্যে। বারবেলা ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ২/২৯ গতে ৩/৫০ মধ্যে। কালরাত্রি ১০/৯ গতে ১১/৪৮ মধ্যে। 
৬ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বাদশী ৫০/৫৪/৪৮ রাত্রি ২/৪৭/৫৬। জ্যেষ্ঠা ৪৬/৪১/৪৮ রাত্রি ১/৬/৪৪। সূ উ ৬/২৬/১, অ ১/১৬/৪৯, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে১০/৪৩ মধ্যে ও ১২/৫৬ গতে ২/২৫ মধ্যে ও ৩/৯ গতে ৪/৩৭ মধ্যে এবং রাত্রি ৬/১৩ মধ্যে ও ৮/৪৯ গতে ১১/২৪ মধ্যে ও ১/৫৯ গতে ৩/৪৩ মধ্যে। কালবেলা ১/৯/১৩ গতে ২/২৯/৫৩ মধ্যে, কালরাত্রি ৬/৫০/৩২ গতে ৮/২৯/৫২ মধ্যে। 
২৫ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পাইকপাড়ায় নিষিদ্ধ মাদক সহ গ্রেপ্তার ২ 

09:30:00 AM

প্রেসিডেন্সির প্রতিষ্ঠা দিবসে সই সংগ্রহ এনআরসি, সিএএ নিয়ে
 

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসে এনআরসি ছায়া। সোমবার বিশ্ববিদ্যালয়ের ২০৩তম প্রতিষ্ঠা ...বিশদ

09:27:20 AM

দেশের ইতিহাস নিয়ে সইফের মন্তব্যের সমালোচনায় বিজেপি সাংসদ মীনাক্ষি লেখি 
‘ব্রিটিশ শাসনের আগে দেশ হিসেবে ভারতের সম্পর্কে কারও ধারণা ছিল ...বিশদ

09:18:02 AM

সামাজিক অগ্রগতি সূচকে বিশ্বে ভারতের স্থান ৭৬ 
সামাজিক অগ্রগতি সূচক বা সোশ্যাল মোবিলিটি ইনডেক্স (এসএমআই)-এ তলানিতে স্থান ...বিশদ

09:06:40 AM

সংশোধিত বেতনক্রমের বিজ্ঞপ্তি ত্রুটিপূর্ণ, শিক্ষামন্ত্রীকে চিঠি সরকারি কলেজ শিক্ষকদের
 

কলেজ অধ্যাপকদের সংশোধিত বেতনক্রম নিয়ে বিজ্ঞপ্তি ঘিরে অসন্তোষ ক্রমশই বাড়ছে। ...বিশদ

09:00:00 AM

সিদ্ধিবিনায়ক মন্দিরে ৩৫ কেজি সোনা দিলেন ভক্ত 
মুম্বইয়ের সিদ্ধিবিনায়ক মন্দিরে ৩৫ কেজি সোনা দান করলেন এক ভক্ত। ...বিশদ

08:58:11 AM