Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ডালখোলায় তৃতীয় শ্রেণীর ছাত্রীর
মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার কাকিমা 

সংবাদদাতা, ইসলামপুর: ডালখোলা থানার হাটবাড়ি এলাকায় তৃতীয় শ্রেণীর ছাত্রী খুনের ঘটনায় তার কাকিমাকে পুলিস গ্রপ্তার করল। পুলিস জানিয়েছে ধৃত প্রিয়ঙ্কা মণ্ডল সম্পের্কে মৃতের কাকিমা হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।
ইসলামপুর পুলিস জেলার এসপি সচিন মক্কর বলেন, মৃতের কাকিমাকে গ্রেপ্তার করা হয়েছে। সমস্ত ঘটনাই পরিষ্কার হয়ে গিয়েছে। তবে এখনই সংবাদ মাধ্যমে সমস্তটা জানানো সম্ভব না। তদন্ত এগচ্ছে জোরকদমে।
প্রসঙ্গত, ৫ সেপ্টেম্বর হাটবাড়ি এলাকার বাসিন্দা গীতানন্দ মণ্ডলের মেয়ে সোনালি মণ্ডল বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায়। সে স্থানীয় বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীতে পড়ত। পরিবারের পক্ষ থেকে বহু খোঁজাখুঁজি করার পরেও সোনালির সন্ধান মেলেনি। পরে ডালখোলা থানায় একটি নিখোঁজ ডায়েরি করা হয়। পুলিসও বহু খোঁজ করে সোনালির হদিশ পায়নি। শনিবার সকালে বাড়ির পাশের ঝোপঝাড় থেকে পচা দুর্গন্ধ বের হতে শুরু করলে গ্রামবাসীরা সেখানে গিয়ে সোনালির মৃতদেহ দেখতে পায়। পুলিস এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। রায়গঞ্জ থেকে আনা হয় স্নিফার ডগ। ঘটনার পরে পুলিস মৃতার এক অবিবাহিত কাকা ও আরেক কাকিমাকে আটক করে। তাদের জিজ্ঞাসাবাদের পর রবিবার কাকিমাকে পুলিস গ্রেপ্তার করেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে এই ঘটনায় জড়িত আরও একজন রয়েছে। তার খোঁজ চলছে। কিভাবে খুন হয়েছে, কেন খুন করা হয়েছে সে বিষয়ে পুলিস নিশ্চিত হয়েছে। কিন্তু এখনই গোটা বিষয়টি সংবাদ মাধ্যমের সামনে আনতে তারা চাইছে না। পুলিস জানিয়েছে, তদন্তে ব্যাঘাত ঘটতে পারে বলেই তারা এই সতর্কতা নিয়েছে।  
09th  September, 2019
কোচবিহার শহরে ঝামেলা, গুলিতে জখম ১ 

বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার রাতে কোচবিহার পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের প্রিয়গঞ্জ কলোনিতে মদের দাম মেটানো নিয়ে বচসার জেরে গুলি চালানোর ঘটনা ঘটে। তাতে একব্যক্তি আহত হয়। পুলিস জানিয়েছে, জখমের নাম সমীর ঘোষ। তার বাঁ হাতে গুলি লেগেছে। রাতেই কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। 
বিশদ

18th  January, 2020
কুমারগঞ্জ কাণ্ডে চার্জশিট পেশ ১১ দিনে 

সংবাদদাতা, বালুরঘাট: ঘটনার ১১ দিনের মধ্যে শুক্রবার কুমারগঞ্জ গণধর্ষণ কাণ্ডে চার্জশিট পেশ করল পুলিস। নাবালিকা গণধর্ষণে জেল হেফাজতে থাকা মূল অভিযুক্ত সহ তিন জনকে এদিন বালুরঘাট জেলা আদালতে তোলা হলে বিচারক পুনরায় তাদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।  
বিশদ

18th  January, 2020
উত্তরকন্যায় উদ্যোগপতিদের বৈঠক 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গের উদ্যোগপতিদের নিয়ে বৈঠক করল ক্ষুদ্র, মাঝারি ও মাইক্রো শিল্প উন্নয়ন দপ্তর। শুক্রবার উত্তরকন্যায় ওই বৈঠক করা হয়। প্রশাসন সূত্রের খবর, বৈঠকে ক্ষুদ্র, মাঝারি ও মাইক্রো শিল্প উন্নয়ন দপ্তরের প্রধান সচিব রাজেশ পাণ্ডে, ডিরেক্টার এ শ্রীবাস্তব সহ আধিকারিকরা উপস্থিত ছিলেন।  
বিশদ

18th  January, 2020
সংরক্ষণ গেরোয় ওয়ার্ড হাতছাড়া হেভিওয়েটদের 

বাংলা নিউজ এজেন্সি: পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হতেই উত্তরবঙ্গে বামপন্থী ও ডানপন্থী নেতাদের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। প্রশাসন সূত্রের খবর, আসন সংরক্ষণের খসড়া তালিকা অনুসারে উত্তরবঙ্গে ১৩টি পুরসভার প্রায় দু’ডজন নেতার ভাগ্য পুড়তে চলেছে। 
বিশদ

18th  January, 2020
বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলে দেখা
মিলল দু’টি ব্ল্যাক প্যান্থারের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ক্লাউডেড চিতা বা মেঘলা চিতার পর এবার বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলে দেখা মিলল জোড়া ব্ল্যাক প্যান্থার বা কালো চিতার। বক্সার জয়ন্তী থেকে পাঁচ কিমি দূরে মহাকালের পথে যাওয়ার সময় একটি পাহাড়ি ঢালে ওই জোড়া কালো চিতাবাঘ এক ফরেস্ট গাইড নেখু মাহাতর নজরে আসে।  
বিশদ

17th  January, 2020
রাগের মাথায় গাড়ি ভাঙচুর, স্বীকার ৩ পুলিসকর্মীর 

বিএনএ, মালদহ: মাথায় রাগ চড়ে যাওয়ায় সুজাপুরের নয় মৌজা মাঠে দাঁড়িয়ে থাকা গাড়িতে ভাঙচুর করেছেন বলে অভিযুক্ত পুলিস কর্মীরা স্বীকার করে নিয়েছেন। তাঁরা নিজেরাই জেলা আধিকারিকদের কাছে স্বীকারোক্তি দেন বলে মালদহের পুলিস সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন। 
বিশদ

17th  January, 2020
দলে কোণঠাসা রবি, কর্মসূচিতে পাশে নেই কেউই 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: কোচবিহার জেলায় তৃণমূল কংগ্রেসকে শক্ত মাটির উপরে দাঁড় করিয়েছিলেন তিনি। দলের প্রতিষ্ঠালগ্ন থেকে গত লোকসভা নির্বাচন পর্যন্ত একটানা কোচবিহারে দলের সভাপতির দায়িত্ব পালন করে এসেছেন। কিন্তু লোকসভা ভোটের পর থেকে এখনও পর্যন্ত দলে কোণঠাসা হয়ে রয়েছেন নাটাবাড়ির বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। 
বিশদ

17th  January, 2020
পুর নির্বাচনে দাঁড়ানো নিয়ে ধোঁয়াশা রাখলেন অশোক 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: এবার লড়াই কঠিন! পুরভোটে প্রার্থী হওয়া নিয়ে ধোঁয়াশা রাখলেন সিপিএমের রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য তথা শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য। আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হওয়ার ২৪ ঘন্টা আগে বৃহস্পতিবার অশোকবাবু বলেন, এবার পুরভোটে দাঁড়াব কি দাঁড়াব না, সেই ব্যাপারে কিছু বলছি না।  
বিশদ

17th  January, 2020
কার্ড সংশোধনে দেরি, মার খেলেন সরকারি কর্মী 

সংবাদদাতা, গঙ্গারামপুর: ভোটার তালিকা সংশোধনের জন্য ভিড় হয়েছিল ব্যাপক। অথচ সেই ভিড় সামলানোর জন্য পর্যাপ্ত সরকারি কর্মী হাজির ছিলেন না বলে অভিযোগ। ফলে জনতার রোষ গিয়ে পড়ে হাজির থাকা এক কর্মীর উপর। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের বালিহারা প্রাথমিক বিদ্যালয়ে।
বিশদ

17th  January, 2020
ইসলামপুরে দুর্ঘটনায় মৃত্যু অ্যাম্বুলেন্স চালকের 

সংবাদদাতা, ইসলামপুর: বৃহস্পতিবার দুপুরে ইসলামপুরের রামগঞ্জে ৩১ নম্বর জাতীয় সড়কে ওভারব্রিজের উপরে ট্রাক্টরের সঙ্গে অ্যাম্বুলেন্সের সংঘর্ষে মৃত্য হল অ্যাম্বুলেন্স চালকের। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম জগধর ঠাকুর(৪০)। তিনি ইসলামপুরের আলিনগর এলাকার বাসিন্দা।  
বিশদ

17th  January, 2020
একের পর এক মিছিল মিটিংয়ে অতিষ্ঠ বালুরঘাটবাসী 

সংবাদদাতা, বালুরঘাট: রাজনৈতিক দলগুলির একের পর এক মিছিল মিটিংয়ের কর্মসূচিতে বালুরঘাট শহরবাসী রীতিমতো অতিষ্ঠ হয়ে উঠেছে। গত এক সপ্তাহে একের পর রাজনৈতিক দলের মিছিলে শহরের যানজট সৃষ্টি হওয়ায় বাসিন্দাদের ব্যাপক সমস্যার মধ্যে পড়তে হয়েছে।  
বিশদ

17th  January, 2020
জেলায় আচমকা টোটো ধর্মঘট 

বিএনএ, মালদহ: ইংলিশবাজার শহরে টোটো চলাচলের সময়সীমা বৃদ্ধি সহ অন্যান্য দাবিতে বৃহস্পতিবার চালকরা ধর্মঘট করেন। এদিন সকাল থেকে শহরের রাস্তায় কোনও টোটো নামেনি। ফলে এদিন ইংলিশবাজার শহর ছিল যানজটমুক্ত। তবে টোটো না থাকায় কিছু মানুষের সমস্যা হয়েছে।  
বিশদ

17th  January, 2020
টোটো নিষেধাজ্ঞার বোর্ডই উধাও
ইসলামপুরে, যানজটের যন্ত্রণা চলছেই 

সংবাদদাতা, ইসলামপুর: যানজট সামলাতে ইসলামপুর শহরের বাজারে ঢোকার দুইটি রাস্তায় টোটো প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। সেইমতো লাগানো হয়েছিল বোর্ডও। সেই রাস্তা দু’টিতে টোটোর প্রবেশ বন্ধ তো হয়ইনি, উল্টে সেই নিষেধাজ্ঞার বার্তা বহনকারী বোর্ড দুটিই উধাও হয়ে গিয়েছে।  
বিশদ

17th  January, 2020
ভোটের প্রস্ততি নিয়ে শিলিগুড়িতে সূর্যকান্ত,
বাম-কং জোটে ডাকা হবে এসইউসি ও সিপিআই(এমএল) লিবারেশনকে 

বিএনএ, শিলিগুড়ি: এবার শিলিগুড়ি পুরসভার ভোটে কংগ্রেস ও বামফ্রন্টের জোটে এসইউসি এবং সিপিআই(এমএল) লিবারেশনকে শামিল হওয়ার প্রস্তাব দেওয়া হবে। বৃহস্পতিবার একথা বলেন সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য তথা শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য।  
বিশদ

17th  January, 2020

Pages: 12345

একনজরে
অরূপ বিশ্বাস: আমার বাবা বরিশালের মানুষ। মামার বাড়িও বরিশালে। তাই শরীরে খাঁটি বাঙালের রক্তই বইছে। কিন্তু আমি মোহন বাগানের সমর্থক। শুনে চমকে ওঠার কিছু নেই। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমা তৈরি করতে আগ্রহীদের জন্য সুখবর। এবার বিনামূল্যে ফিল্মমেকিং শেখাবে রামোজি ফাউন্ডেশন। হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে এই কোর্সের সুযোগ দিচ্ছে সংস্থার রামোজি অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন। ৩ মাসের এই ফ্রি কোর্সে মূলত চারটি বিষয় শেখানো হবে।  ...

ইসলামাবাদ, ১৮ জানুয়ারি (পিটিআই): মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত প্রাক্তন রাষ্ট্রপ্রধান পারভেজ মোশারফের আবেদন ফিরিয়ে দিল পাকিস্তানের সুপ্রিম কোর্ট। আদালতের তরফে বলা হয়েছে, আগে মোশারফকে আত্মসমর্পণ করতে হবে, তারপর আদালত তাঁর কোনও আবেদন শুনবে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের কাছ থেকে ধান নিয়ে ভানিয়ে চাল না দেওয়ায় রাজ্যের বেশ কয়েকটি রাইস মিলের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে। কয়েকজন রাইস মিল মালিক এই অভিযোগে গ্রেপ্তারও হয়েছেন। অভিযুক্ত রাইস মিলগুলিকে ফৌজদারি মামলা থেকে বেরিয়ে আসার শেষ সুযোগ দিচ্ছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কাঁকুড়গাছিতে বহুতলে আগুন, ঘটনাস্থলে দমকলের ৭টি ইঞ্জিন 

11:11:00 AM

উত্তরপ্রদেশের হরিদ্বারে মানুষখেকো চিতাবাঘকে গুলি করে মারলেন বনদপ্তরের কর্মীরা 

10:26:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:25:36 AM

শব্দবাজির তাণ্ডব, পর্ষদকে চিঠি
 

শব্দবাজির তাণ্ডব নিয়ে ফের রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদকে চিঠি দিলেন ...বিশদ

10:14:56 AM

২৬ জানুয়ারি থেকে মুম্বইয়ে ২৪ ঘণ্টাই খোলা থাকবে শপিং মল, বাণিজ্য চত্বর
 

সাধারণতন্ত্র দিবস থেকে মুম্বইবাসী আরও বেশি করে নাইটলাইফ উপভোগের সুযোগ ...বিশদ

10:01:24 AM

৫ লক্ষ কোটির অর্থনীতিতে পৌঁছনো কঠিন কিন্তু অসম্ভব নয়, মত গাদকারির 
২০২৪ সালের মধ্যে ভারতকে পাঁচ লক্ষ কোটির অর্থনীতিতে নিয়ে যাওয়ার ...বিশদ

09:55:18 AM