Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ফুটপাত দখলমুক্ত করতে অভিযান কোচবিহারে

 বিএনএ, কোচবিহার: বুধবার দুপুরে কোচবিহার পুরসভা এলাকার হাসপাতাল সংলগ্ন হাসপাতাল রোড ও সিলভার জুবিলি রোডের ফুটপাথ দখল মুক্ত করা হয়। এদিন কোচবিহার পুরসভা ও প্রশাসনের উদ্যোগে রাস্তার ফুটপাথ দখল করে যে সমস্ত ব্যবসায়ী ব্যবসা চালাচ্ছিলেন তাদের সরিয়ে দেওয়া হয়। দীর্ঘ দিন থেকেই ওই রাস্তাগুলির দুই ধারে ফুটপাথ দখল করে ব্যবসা চালানোর কারণে ড্রেন পরিষ্কার করার সমস্যা হচ্ছিল বলে পুরসভার দাবি। এরআগেও ফুটপাথ দখল মুক্ত করার কথা পুরসভার পক্ষ থেকে বলা হয়েছে। কিন্তু তারপরেও ওই সব দোকান সরেনি। এরপর এদিন মেশিন দিয়ে বেশকিছু দোকান ভেঙে দেওয়া হয়। এর প্রতিবাদে কিছু ব্যবসায়ী জেনকিন্স স্কুলের মোড়ে অবরোধও করেন। কিন্তু পরে তাঁরা নিজেরাই অবরোধ তুলে নেন। ওই দু’টি রাস্তার দুই ধারের প্রায় ২৫টি অস্থায়ী দোকান ভেঙে দেওয়া হয়। এরপর ওই ব্যবসায়ীরা নিজেরাই দোকানগুলি সরিয়ে নেওয়ার কাজ আরম্ভ করেন। এদিনের অভিযানের সময় কোচবিহারের মহকুমা শাসক সঞ্জয় পাল, কোচবিহার পুরসভার চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের ভূষণ সিং উপস্থিত ছিলেন।
ভূষণবাবু বলেন, ওই দু’টি রাস্তার দুই ধারে ফুটপাথ দখল করে বহু দোকান গজিয়ে উঠেছিল। এর ফলে এক দিকে আমাদের ড্রেন পরিষ্কার করতে সমস্যা হচ্ছিল। অপর দিকে, ফুটপাথ দখল হয়ে যাওয়াতে রাস্তায় নিত্যদিন যানজটের সমস্যা হচ্ছিল। সেই কারণেই ফুটপাথ দখল মুক্ত করা হয়েছে। আগামী দিনে আমরা ওই রাস্তাগুলিতে ভালোভাবে ফুটপাথ তৈরি করে রাস্তার ধারে গ্রিল লাগিয়ে দেব।

 মাথাভাঙায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ, বোমাবাজি, জখম ৬

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার রাত থেকে বুধবার বিকেল পর্যন্ত মাথাভাঙার বিভিন্ন এলাকায় তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। দু’দলেরই কয়েকটি পার্টি অফিসে ভাঙচুর হয়। ওই ঘটনায় একে অন্য দলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলে।
বিশদ

 এক দশক সংস্কার হয় না রাস্তার, ব্যারিকেড ফেলে, ধানের চারা পুঁতে বিক্ষোভ চাঁচলে

  সংবাদাতা, পুরাতন মালদহ: বুধবার বেহাল রাস্তার সংস্কারের দাবিতে চাঁচল মহকুমার ভাকরি গ্রাম পঞ্চায়েতের মানিকনগর গ্রামে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। এদিন সকাল ৯টায় নেহালপুর-মানিকনগর রাজ্য সড়কের উপরে বাঁশের ব্যারিকেড বেঁধে পথ অবরোধ শুরু হয়।
বিশদ

 কাটমানি ফেরতের দাবিতে বাড়ির সামনে বিক্ষোভ, অসুস্থ প্রাক্তন কাউন্সিলার

  সংবাদদাতা, মাথাভাঙা: বুধবার কাটমানির টাকা ফেরত দেবার চাপ দেওয়ায় মেখলিগঞ্জ শহরের প্রাক্তন এক কাউন্সিলার মন্টু মণ্ডল অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ উঠেছে। তিনি শহরের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার ছিলেন। এই ঘটনাকে ঘিরে মেখলিগঞ্জ শহরে চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

 শিলিগুড়িতে গ্লোবাল সিনেমা ফেস্টিভ্যাল

 বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে শুরু হল গ্লোবাল সিনেমা ফেস্টিভ্যাল। বুধবার মাটিগাড়ায় একটি হলে আনুষ্ঠানিকভাবে এই উৎসবের সূচনা হয়। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া আয়োজিত এই অনুষ্ঠানে মন্ত্রী গৌতম দেব, ব্রাত্য বসু, অভিনেতা রণধীর কাপুর, অভিনেত্রী মহিমা চৌধুরী, ঋতুপর্ণা সেনগুপ্ত প্রমুখ উপস্থিত ছিলেন। 
বিশদ

 সভাধিপতিকে অন্ধকারে রেখেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: নদীতে মাছ ছাড়া নিয়ে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি ও মৎস্য কর্মাধ্যক্ষের সঙ্গে জেলা মৎস্য‌ দপ্তরের দ্বন্দ্ব চরমে উঠেছে। বিষয়টি প্রকাশ্যে আসায় প্রশাসনও অস্বস্তিতে পড়েছে।
বিশদ

 নদী ও ঝোরা থেকে বালি-পাথর সংগ্রহে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে পথ অবরোধ মেটেলিতে

সংবাদদাতা, মালবাজার: ডুয়ার্সের সমস্ত নদী ও ঝোরা থেকে নির্মাণ কার্যের উপাদান বালি-পাথর সংগ্রহের উপর সরকারি নিষেধাজ্ঞার প্রতিবাদ জানিয়ে বুধবার মেটেলির শালবাড়ি মোড়ে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন শালবাড়ি, মাথাচুলকা এলাকার কয়েক হাজার মানুষ।
বিশদ

 পাকা রাস্তার দাবিতে টানা ৮ ঘণ্টা পথ অবরোধ তপনে

সংবাদদাতা, বালুরঘাট: বুধবার পাকা রাস্তার দাবিতে টানা আট ঘণ্টা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের গোফানগর পঞ্চায়েতের ধিরুভাজি এলাকায় ঘটনাটি ঘটেছে। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে বিডিও সহ ওসিকে ঘিরেও বিক্ষোভ দেখান বাসিন্দারা।
বিশদ

 রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে কর্মশালার অনুমতি বাতিল, আন্দোলনে শিক্ষকদের একাংশ

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে হলঘরে জাতীয়তাবাদী অধ্যাপক ও গবেষক সংঘের ডাকা কর্মশালার অনুমতি বাতিল হতেই বুধবার অধ্যাপকদের একাংশ বিক্ষোভ আন্দোলনে নামলেন।
বিশদ

 কোচবিহারে পেনশনারদের অবস্থান বিক্ষোভ

 বিএনএ, কোচবিহার: বুধবার কোচবিহারের কাছারি মোড় সংলগ্ন এলাকায় অবস্থান বিক্ষোভে শামিল হল পশ্চিমবঙ্গ পেনশনার সংগঠনগুলির মুক্ত মঞ্চ। দশ দফা দাবিতে এই অবস্থান বিক্ষোভ হয়। মুক্ত মঞ্চের থেকে এদিন দাবি করা হয় ২০০৪ সালের ১ জানুয়ারি থেকে চালু হওয়া কনট্রিবিউটরি পেনশন ব্যবস্থা প্রত্যাহার করতে হবে। 
বিশদ

ফালাকাটার গুয়াবরনগরে মুজনাই নদীর উপর সেতু তৈরিতে উদ্যোগী বারলা, এলাকা পরিদর্শন করলেন

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের সংসদ সদস্য জন বারলা ফালাকাটার গুয়াবরনগর পঞ্চায়েতের বড়ডোবা গ্রামে মুজনাই নদীর উপর পাকা সেতু তৈরিতে উদ্যোগী হওয়ায় বিষয়টি নিয়ে তৃণমূল ও বিজেপি’র মধ্যে রাজনৈতিক জলঘোলা শুরু হয়েছে।
বিশদ

 দলগাঁওয়ে দিনভর দাপাল হাতি

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: জলপাইগুড়ি বনদপ্তরের দলগাঁও জঙ্গলের একটি প্রকাণ্ড দলছুট দাঁতাল হাতি বুধবার সকাল সাড়ে ৬টা থেকে দাপিয়ে বেড়ায় ফালাকাটার দলগাঁও চা বাগানের বিভিন্ন শ্রমিক মহল্লায়। দলগাঁও চা বাগান থেকে দাঁতালটি টুকরা জটেশ্বর এলাকাতেও দাপিয়ে বেড়ায়।
বিশদ

 শিলিগুড়িতে পুরসভা, মহকুমা পরিষদের ভোটে কং-সিপিএম জোটের মহড়া শুরু

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে ‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়ে তৃণমূল ময়দানে নামতেই সিপিএমের সঙ্গে গাঁটছড়া বাঁধতে তৎপর হয়ে উঠেছে কংগ্রেস। ইতিমধ্যে জেলা কংগ্রেসের শীর্ষ নেতা-নেত্রীরা বামফ্রন্ট পরিচালিত পুরসভার নাগরিক কনভেনশনে শামিল হন।
বিশদ

 উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে গবেষকদের বিক্ষোভ,মিছিল

সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক বিক্ষোভ প্রদর্শন করেন। কলেজের অতিথি অধ্যাপকদের স্থায়ী করার বিষয়ে রাজ্য সরকার সম্প্রতি উদ্যোগ নিয়েছে।
বিশদ

 মাঝিয়ান কৃষি কলেজের ভবন উদ্বোধনে ডাক পেলেন না জেলার একমাত্র মন্ত্রী বাচ্চু হাঁসদা

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাটের মাঝিয়ানের কৃষি মহাবিদ্যালয়ের ভবন উদ্বোধনের আমন্ত্রণ নিয়ে বিতর্ক সামনে এসেছে। বুধবারের ওই অনুষ্ঠানে কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ সহ প্রশাসনিক আধিকারিকরা উপস্থিত থাকলেও মঞ্চে দেখা যায়নি জেলার রাষ্ট্রমন্ত্রী বাঁচ্চু হাসদা সহ বিধায়কদের।
বিশদ

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ২১ আগস্ট (পিটিআই): আসন্ন জি-৭ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করবেন বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারত। এরপরেই বিষয়টি ঘিরে ভারত ও পাকিস্তানের মধ্যেকার ...

  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: উইপ্রো নিউটাউনে তথ্যপ্রযুক্তির দ্বিতীয় ক্যাম্পাস করতে চায় বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। তাদের ৫০ একর জমি দেওয়া হবে বলে নবান্ন সিদ্ধান্ত নিয়েছে। তবে ইনফোসিস যে ধরনের সুবিধা পেয়েছে, তা দেওয়ার জন্য আবেদন করেছে উইপ্রো। ...

 দেরাদুন, ২১ আগস্ট (পিটিআই): উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলায় উদ্ধারকাজে নেমে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। মিথুন: উপার্জন বাড়বে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ...বিশদ

07:03:20 PM

চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM