Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কদমতলার লজে দেহব্যবসা, ওষুধের দোকানের মালিক সহ ধৃত ৭

 বিএনএ, জলপাইগুড়ি: শনিবার দুপুরে জলপাইগুড়ি শহরের লজে দেহব্যবসা চালানোর অভিযোগে এক ওষুধ ব্যবসায়ী ও দুই মহিলা সহ সাতজনকে পুলিস গ্রেপ্তার করেছে। ভরদুপুরে ওই ওষুধের দোকানের উপরতলায় লজে দেহব্যবসা চলছিল। এদিন গোপন সূত্রে খবর পেয়ে পুলিস সেখানে পৌঁছে হাতেনাতে ওই সাতজনকে ধরে। পুলিস জানিয়েছে, বিভিন্ন জায়গা থেকে যুবক যুবতীরা এসে লজে অসামাজিক কার্যকলাপ চালাচ্ছিল। কিছু দিন আগে শহরের অন্য একটি হোটেলে অসামাজিক কার্যকলাপ চালানোর অভিযোগ উঠেছিল। একাংশ হোটেল, লজে এমন কাজকর্ম হওয়ায় শহরের বিশিষ্টজনরা সোচ্চার হয়েছেন। অভিযুক্ত ওই লজ ব্যবসায়ীর পাশে না দাঁড়ানোর বার্তা দিয়েছে জলপাইগুড়ি হোটেল ওনার্স অ্যাসোসিয়েশন।
জলপাইগুড়ি শহরের বিশিষ্ট নাগরিক তথা প্রাবন্ধিক উমেশ শর্মা বলেন, আমাদের শহরের ঐতিহ্য রয়েছে। কিন্তু সাম্প্রতিক সময়ে এই শহরের বুকে এমন কিছু অসামাজিক কার্যকলাপ হয়েছে তাতে আমরা মর্মাহত। ঐতিহ্যবাহী এই শহরের সংস্কৃতির মান তলানিতে এসে ঠেকছে। পুলিসকে এসব কঠোরভাবে বন্ধ করতে হবে।
জলপাইগুড়ি হোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক প্রবীরকুমার দে বলেন, হোটেলে, লজে অসামাজিক কাজকর্ম যাতে না হয় সেটা দেখার জন্য সদস্যদের বলা হয়েছে। আমরা সকলকে সর্তক করেছি। ধৃত ওই লজ ব্যবসায়ীর পাশে আমাদের সংগঠন নেই। বারেবারে কেন এমন অভিযোগ উঠছে তা জানতে আমরা এরমধ্যেই সমস্ত সদস্যকে নিয়ে বৈঠকে বসব।
জেলার পুলিস সুপার অভিষেক মোদি বলেন, এদিন দুপুরে গোপন সূত্রে খবর পেয়ে আমরা শহরের কদমতলার একটি লজে অভিযান চালাই। লজের মালিক সহ সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের মধ্যে দু’জন মহিলা রয়েছে। গোটা ঘটনার তদন্ত চলছে।
দিনের বেলায় জলপাইগুড়ি শহরের অন্যতম ব্যস্ত কদমতলা মোড়ের একটি ওষুধের দোকানের উপরে থাকা লজে শনিবার দেহব্যবসা চলছিল। গোপন সূত্রে খবর পেয়ে কোতোয়ালি থানার আইসি বিশ্বাশ্রয় রায়ের নেতৃত্ব পুলিস অভিযান চালায়। ওই লজের মালিক লজেরই নীচে ওষুধের দোকান চালায়। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, দোকানের আড়ালেই অভিযুক্ত খদ্দের ধরত। জেলার ক্রান্তি সহ বিভিন্ন এলাকা থেকে যুবক যুবতীরা লজে আসা শুরু করে। সম্প্রতি শহরের একটি নামী পানশালায় পুলিস অভিযান চালানোর পরেও দেহব্যবসা বন্ধ হয়নি। পুলিস এদিন কদমতলার ওই লজটি সিল করে দেয়।
স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, শহরের অন্যতম ব্যস্ত এলাকার ওই লজে দীর্ঘদিন ধরেই দেহব্যবসা চলছিল। এনিয়ে বাসিন্দারা একাধিকবার সরবও হন। কিন্তু লজ মালিক কোনও কিছুই পরোয়া করত না। এদিনের পুলিসের অভিযানের পর অভিযুক্তরা ধরা পড়ায় বাসিন্দারা স্বস্তির নিঃশ্বাস ফেলেন।
সম্প্রতি কোতোয়ালি থানার পাশেই একটি পানশালাতে দেহব্যবসা চালানোর ঘটনায় জেলাজুড়ে তোলপাড় পড়ে যায়। ওই ঘটনায় অভিযুক্ত একাধিক ব্যক্তিকে পুলিস গ্রেপ্তার করেছিল। পুলিসের অভিযান হলেও একাংশ ব্যবসায়ী এমন কাজ করেই চলছে। এসব কাজকারবার রুখতে প্রকাশ্যে সভা করে সরব হয় বিভিন্ন স্বেচ্ছাসেবী, রাজনৈতিক দলগুলিও। তবুও দেহব্যবসা চালানোর ঘটনা কমেনি, এদিনের ঘটনাই তার প্রমাণ দিল। হোটেল মালিকদের সংগঠন অভিযুক্ত সদস্যদের পাশে না থাকার বার্তা দিলেও একাংশ তাতে কর্ণপাত করছে না বলেই অভিযোগ উঠেছে।

18th  August, 2019
নাগরিকত্ব ইস্যুতে প্রচার করতে দঃ দিনাজপুরে লোকশিল্পীদের এবার হাতিয়ার করেছে তৃণমূল 

সংবাদদাতা, গঙ্গারামপুর: নাগরিকত্ব ইস্যুতে প্রতিবাদ আন্দোলন জোরদার করতে লোকশিল্পীদের হাতিয়ার করে লোকগানের মাধ্যমে সাধারণ মানুষের কাছে পৌঁছতে চাইছে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস। 
বিশদ

বাড়ি ভেঙে যাওয়ায় হারিয়ে গিয়েছে আধার, ভোটার কার্ড, আতঙ্কে নলডুবির বাসিন্দারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রেলের জমিতে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর তৈরি করেছিলেন মঙ্গলবাড়ির নলডুবি এলাকার বাসিন্দারা। সরকারি জমি দখল করে সরকারি যোজনার ঘর বানানোর পর রেল কর্তৃপক্ষ সেই ঘর ভেঙে গুঁড়িয়ে দিয়েছে। কার্যত পথে বসেছেন সেইসব বাসিন্দারা। 
বিশদ

পুলিসের ভয়ে কাজের খোঁজে উত্তরপ্রদেশে আর যেতে চান না হরিশ্চন্দ্রপুরের শ্রমিকরা 

উমার ফারুক, হরিশ্চন্দ্রপুর, সংবাদদাতা: মালদহ থেকে প্রতি বছরই বহু শ্রমিক ভিন রাজ্যে কাজ করতে যান। হরিশ্চন্দ্রপুরের বাসিন্দাদের একটা বড় অংশই কাজ করতে যান উত্তরপ্রদেশে। কিন্তু নাগরিকত্ব আইনের প্রতিবাদ আন্দোলনের সঙ্গে তুক্ত হয়ে অশান্তি পাকানোর অভিযোগে হরিশ্চন্দ্রপুরের ছয়জন শ্রমিককে সম্প্রতি গ্রেপ্তার করে সে রাজ্যের পুলিস। 
বিশদ

রায়গঞ্জে একের পর এক দুষ্কৃতী তাণ্ডবের কিনারা করতে ব্যর্থ পুলিস, ক্ষোভ বাড়ছে 

বিএনএ, রায়গঞ্জ: বিশ্ববিদ্যালয়ের হস্টেলে হামলা থেকে শুরু করে তৃণমূলের অঞ্চল সভাপতির বাড়িতে বোমাবাজি—কোনও ঘটনারই কিনারা করতে পারছে না পুলিস। ফলত ক্ষোভ বাড়ছে রায়গঞ্জে। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ছাত্রদের উপর হামলার ঘটনার এক সপ্তাহ পরেও দুষ্কৃতীরা অধরা রয়েছে। 
বিশদ

ইংলিশবাজার গ্রামীণ জোনের স্কুল ক্রীড়া উৎসবে চ্যাম্পিয়ন নঘরিয়া উচ্চ বিদ্যালয় 

সংবাদদাতা, ইংলিশবাজার: ডিস্ট্রিক্ট কাউন্সিল ফর স্কুল গেমস অ্যান্ড স্পোর্টসের মালদহ জেলা শাখার ব্যবস্থাপনায় ইংলিশবাজার গ্রামীণ জোনের স্কুল ক্রীড়া উৎসব শেষ হল বুধবার। মঙ্গলবার এই প্রতিযোগিতা শুরু হয়েছিল নঘরিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে।
বিশদ

শহরের মূল সড়ক থেকে অলিগলির ধারে থাকছে নির্মাণ সামগ্রী, বাড়ছে দুর্ঘটনা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার শহরের ব্যস্ত রাস্তা ও বিভিন্ন ওয়ার্ডের অলিগলিতে নির্মাণ সামগ্রী ফেলে রেখেই বাড়িঘরের কাজ চলছে। এর ফলে শহরের রাস্তায় হাঁটাচলা করতে বিপাকে পড়েছেন পথচারীরা। 
বিশদ

পথবাতির সমস্যা ভূতনিজুড়ে, সন্ধ্যা হলেই রাস্তায় বেরোতে ভয় পান মহিলারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পর্যাপ্ত পথবাতির অভাবে নিরাপত্তার অভাবে ভুগছেন মালদহের মানিকচক ব্লকের ভূতনির চরের জনবহুল এলাকাগুলির বাসিন্দারা। রাস্তাঘাট অন্ধকার থাকায় একদিকে যেমন দুর্ঘটনার আশঙ্কা বাড়ছে, তেমনি অন্যদিকে রাতে বাড়ি থেকে বেরোতেই ভয় পাচ্ছেন মহিলারা।  
বিশদ

বংশীহারি বালিকা বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী বর্ষ উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি বালিকা বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী বর্ষ উপলক্ষ্যে তিন দিনের সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হলো। এদিন বংশীহারি বালিকা বিদ্যালয়ের পক্ষ থেকে সকালে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়। সেই শোভাযাত্রা বুনিয়াদপুর শহর পরিক্রমা করে। 
বিশদ

সিএএ’র প্রতিবাদে ফাঁসিদেওয়ায় মিছিল গৌতমের, নকশালবরাড়িতে রঞ্জন 

সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার ফাঁসিদেওয়ার চটহাটে এনআরসি, সিএএ এবং এনপিআরের প্রতিবাদে মিছিল করে তৃণমূল কংগ্রেস। এদিন মিছিলটি চটহাট বাজার থেকে শুরু হয়ে বাজার পরিক্রমা করে বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। মিছিলে পা মেলান পর্যটনমন্ত্রী গৌতম দেব। 
বিশদ

অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে নেই পানীয় জল, শৌচাগার, সমস্যায় প্রসূতিরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি ব্লকের অধিকাংশ অঙ্গনওয়াড়ি কেন্দ্র দীর্ঘদিন ধরেই পানীয় জল ও শৌচাগারের সমস্যায় ধুঁকছে। ওসব কেন্দ্রে নিয়মিত আসা প্রসূতি ও শিশুদের অভিভাবকরা দ্রুত সমস্যা মেটানোর দাবি তুলেছেন। 
বিশদ

মালদহে ব্লকে ব্লকে নেতাজির জন্মদিন পালনের কর্মসূচি কংগ্রেসের 

বিএনএ, মালদহ: প্রদেশ কংগ্রেসের নেতৃত্বের নির্দেশে আজ, বৃহস্পতিবার মালদহের প্রতিটি ব্লকে নেতাজির জন্মদিন পালন করার সিদ্ধান্ত নিয়েছে জেলা কংগ্রেস। কংগ্রেসের তরফে ব্লকে ব্লকে ‘নেতাজি ও ধর্ম নিরপেক্ষতা’ শীর্ষক আলোচনা সভা করার জন্যও জেলা নেতৃত্বের তরফে নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

কাল থেকে জলপাইগুড়িতে তিনদিনের মৎস্য বাণিজ্য খাদ্য উৎসব 

বিএনএ, জলপাইগুড়ি: কাল, শুক্রবার থেকে জলপাইগুড়ির মিলন সঙ্ঘের মাঠে শুরু হচ্ছে মৎস্য বাণিজ্য খাদ্য উৎসব। জলপাইগুড়ির পাইকারী মাছ ব্যবসায়ী সমিতির ৭৫ বছর পূর্তি উপলক্ষে তিনদিন ব্যাপী এই উৎসব চলবে। সুস্বাদু মাছের স্বাদ গ্রহণের পাশাপাশি পদ্মার ইলিশ সহ পাবদা মাছও পাওয়া যাবে উৎসব প্রঙ্গণে। 
বিশদ

তেরঙ্গার প্রতি ভালোবাসাই মিলিয়ে দেয় সিরাজুল-মনোতোষদের 

সংবাদদাতা, গাজোল: খালি ব্যবসা নয়, দেশপ্রেমের টানেই জাতীয় পতাকার পসরা সাজিয়ে বসেন সিরাজুল-মনোতোষরা। ইংলিশবাজারের শহরের ব্যস্ত রাস্তার ধারে এখন তাকালেই চোখে পড়বে একের পর এক দোকানে ঝুলছে জাতীয় পতাকা, তেরঙ্গা রিস্ট ব্যান্ড, স্টিকার ইত্যাদি। বিক্রেতারা জানালেন, বছরে দু’বার রমরমিয়ে বিক্রি হয় এইসব সামগ্রী। 
বিশদ

বার্ষিক ক্রীড়ায় দেশাত্মবোধক গান ও নাচ পরিবেশন করল ছাত্রীরা 

সংবাদদাতা, ইংলিশবাজার: মালদহ উচ্চ বালিকা বিদ্যালয়(উচ্চ মাধ্যমিক)-এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হল ইংলিশবাজার শহরের বৃন্দাবনী ময়দানে। বুধবার স্কুলের নিজস্ব পতাকা উত্তোলন করেন ডিস্ট্রিক্ট কাউন্সিল ফর স্কুল গেমস অ্যান্ড স্পোর্টসের মালদহ জেলার সম্পাদক দিলীপকুমার দাস। 
বিশদ

Pages: 12345

একনজরে
 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: টানা ওষুধ খেলে শরীরে জমে ‘বিষ’। এবার সহজেই সেই ‘বিষ’ সাফ হতে পারে। আশার আলো দেখাচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের একটি গবেষণা। কিছু রোগ আছে, যেগুলির জন্য সারাজীবন ওষুধ খেয়ে যেতে হয়। তার একটি ক্ষতিকর দিকও থাকে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইরান-আমেরিকার যুদ্ধ হলে ভারতে তার বিরাট প্রভাব পড়বে। আফগানিস্তান, ইরাকে আমেরিকার যুদ্ধের সময় যতটা হয়নি, তার চেয়ে অনেক বেশি হবে। ইরান ভারতের কাছে খুব গুরুত্বপূর্ণ দেশ। ইরান থেকে ভারত তেল পায়। ভারতের চা সেখানে রপ্তানি হয়। ...

সংবাদদাতা, কাঁথি: অবশেষে এগরার ভবানীচক থেকে পাহাড়পুর প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তায় পুঁতে দেওয়া খুঁটি সরাল পুলিস-প্রশাসন। বুধবার এগরা থানা, মারিশদা থানার পুলিস ও এলাকার জনপ্রতিনিধিদের উপস্থিতিতে খুঁটি সরানোর কাজ হয়।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বি জয়ের পর অতীতে একাধিকবার মুখ থুবড়ে পড়েছে মোহন বাগান। বিশেষজ্ঞরা বলে থাকেন, আত্মতুষ্টিই নাকি এর অন্যতম কারণ। দীর্ঘ কোচিং কেরিয়ারের অভিজ্ঞতাসম্পন্ন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম
১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম
১৯০৯ - কবি নবীনচন্দ্র সেনের মৃত্যু
১৯২৬- শিবসেনার প্রতিষ্ঠাতা বাল থ্যাকারের জন্ম
১৯৩৪- সাংবাদিক তথা ‘বর্তমান’ এর প্রাণপুরুষ বরুণ সেনগুপ্তর জন্ম
১৯৭৬- গায়ক পল রোবসনের মৃত্যু
১৯৮৪ – নেদারল্যান্ডের ফুটবল খেলোয়াড় আর্ইয়েন রবেনের জন্ম
১৯৮৯ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির মৃত্যু
২০০২ - পাকিস্তানের করাচীতে সাংবাদিক ড্যানিয়েল পার্ল অপহৃত হন এবং পরবর্তীকালে নিহত হন।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৫ টাকা ৭২.০৫ টাকা
পাউন্ড ৯১.২১ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮০.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/৪৮ রাত্রি ২/১৮। পূর্বাষা‌ঢ়া ৪৭/২৫ রাত্রি ১/২১। সূ উ ৬/২২/৩১, অ ৫/১৪/৭, অমৃতযোগ রাত্রী ১/৭ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ২/৩১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২৭ মধ্যে। 
৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/১৬/২৩ রাত্রী ২/৮/২৩। পূর্বাষাঢ়া ৪৭/৫৬/৪৫ রাত্রি ১/৩৬/৩২। সূ উ ৬/২৫/৫০, অ ৫/১২/৩২, অমৃতযোগ দিবা ১/৭ গতে ৩/৪২ মধ্যে। কালবেলা ২/৩০/৫২ গতে ৩/৫১/৪২ মধ্যে, কালরাত্রি ১১/৪৯/১১ গতে ১/২৮/২১ মধ্যে। 
২৭ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

22-01-2020 - 04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

22-01-2020 - 04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

22-01-2020 - 04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

22-01-2020 - 03:58:42 PM

ইটাহারে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ 
ইটাহারের জয়হাট চেকপোষ্টে আদিবাসীদের জমি দখলের প্রতিবাদে পথ অবরোধ চলছে ...বিশদ

22-01-2020 - 03:48:00 PM

বাংলায় ডিটেনশন ক্যাম্প করতে দেব না: মমতা 

22-01-2020 - 03:43:31 PM