Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 মালদহের বিজেপিতে ব্যাপক রদবদলের ইঙ্গিত, বৈঠক শীঘ্র

 সংবাদদাতা, পুরাতন মালদহ: সদস্য সংগ্রহ অভিযান শেষ করেই মালদহ জেলাজুড়ে সমস্ত কমিটি পুনর্গঠনের উদ্যোগ নিয়েছে জেলা বিজেপি নেতৃত্ব। এ নিয়ে এখন থেকেই বিজেপি শিবিরে জোর তৎপরতা শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, একেবারে বুথ স্তর থেকে কমিটি পুনর্গঠন করা হবে। সবক্ষেত্রে আমূল পরিবর্তন করা না হলেও ব্যাপক রদবদলের ইঙ্গিত মিলেছে। তাতে নতুন মুখ উঠে আসার সম্ভাবনাও তৈরি হয়েছে। বিজেপির দলীয় সূত্রে জানা গিয়েছে, সেপ্টেম্বরের শুরুতেই জেলাজুড়ে বুথ, নগর এবং মণ্ডল কমিটির পুনর্গঠন প্রক্রিয়া শুরু হবে।
ইতিমধ্যে জেলাজুড়ে সমস্ত মণ্ডল স্তর সদস্য সংগ্রহ অভিযান জোরকদমে চলছে। সেই অভিযানের পারফরম্যান্সের ভিত্তিতেই যোগ্য নেতৃত্বদের কমিটিতে রাখার জন্য বিজেপি শিবিরে চিন্তাভাবনা চলছে। পুর নির্বাচন এবং পরবর্তীতে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বিজেপি শিবির সংগঠন মজবুত করতে এখন থেকেই ঘুঁটি সাজাতে শুরু করেছে। এ বিষয়ে বিজেপির জেলা সভাপতি গোবিন্দ মণ্ডল বলেন, জেলাজুড়ে সদস্য সংগ্রহ অভিযানের পর সংগঠন গোছাতে আমরা কমিটি গঠনের কাজ শুরু করব। প্রতি তিন বছর অন্তর গণতান্ত্রিক পদ্ধতিতে আমাদের কমিটির পুনর্গঠন হয়। সেই কাজ নিয়ে এখন জোর তৎপরতা শুরু হয়েছে। আমূল পরিবর্তন আমরা করব না। তবে কিছু রদবদল হবে। একেবারে বুথ স্তর থেকে নতুন মুখ উঠে আসতে পারে।
জেলা বিজেপির সাধারণ সম্পাদক গোপাল সাহা বলেন, সদস্য সংগ্রহ অভিযানের নতুন সদস্যদের দিয়েই কমিটি গঠিত হবে। এ প্রক্রিয়া আমাদের ধাপে ধাপে শুরু হবে। আগামী বছর পুর নির্বাচন রয়েছে। সে নিয়েও আমাদের বাড়তি প্রস্তুতি রয়েছে। সদস্য যত বাড়বে আমাদের সাংগঠনিক শক্তিও স্বাভাবিকভাবেই বেড়ে যাবে। সেদিকেও খেয়াল রাখা হচ্ছে।
মালদহের এই সংগঠনের উপর ভর ক঩রেই ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনের পর থেকে জেলায় বিজেপি ব্যাপক উত্থান হয়েছে। একাধিক গ্রাম পঞ্চায়েতের পাশাপাশি পঞ্চায়েত সমিতি এবং জেলাপরিষদেও বিজেপি নিজেদের দখলদারি বাড়িয়ে নিয়েছে। সম্প্রতি লোকসভা নির্বাচনে ব্যাপক ভোট বাড়িয়ে নিয়েছে বিজেপি। উত্তর মালদহ লোকসভা ভোটে এবং হবিবপুর বিধানসভা উপনির্বাচনে পদ্ম ফুটেছে। তারপর থেকেই হু হু করে বিজেপির সদস্য সংখ্যা বাড়ছে বলে দাবি করেছে দল। সেই সদস্য সংখ্যার ওপর ভর করেই এবার বুথ ও মণ্ডল কমিটি পুনর্গঠনের মধ্য দিয়ে সংগঠনকে আরও মজবুত করার উদ্যোগ নিয়েছেন জেলার বিজেপি নেতারা। ২০১৯ সালের পুর নির্বাচন এবং পরবর্তীতে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে গেরুয়া শিবিরের সাংগঠনিক শক্তি বৃদ্ধির প্রক্রিয়ায় বিশেষ নজর দেওয়া হয়েছে।
বিজেপি সূত্রে জানা গিয়েছে, এবছরের সদস্য সংগ্রহ অভিযান আগামী ২০ আগস্ট শেষ হচ্ছে। সদস্য সংগ্রহের শেষে সেপ্টেম্বর মাসের শুরুতেই বুথ সভাপতি বেছে নেওয়া হবে। বুথ কমিটি গঠনের পর সমস্ত মণ্ডল কমিটি গঠন করা হবে। কমিটি পুনর্গঠন করে যোগ্য নেতৃত্বকে বুথ স্তর থেকে তুলে নিয়ে এসে দায়িত্ব দেওয়া হবে। তাতে একাধিক মণ্ডল কমিটি সহ ইংলিশবাজার এবং পুরাতন মালদহের নগর মণ্ডল কমিটিতে ব্যাপক রদবদলের ইঙ্গিত মিলেছে।
জানা গিয়েছে, যে সমস্ত মণ্ডল সভাপতিরা দু’বার মেয়াদ পূর্ণ করেছেন, তাঁদের জেলা কমিটিতে নিয়ে এসে সেই জায়গায় নতুন মুখ তুলে আনা হবে। তাছাড়া কিছু ব্যতিক্রমী ক্ষেত্রে মণ্ডল সভাপতির পদেও রদবদলের ইঙ্গিত মিলেছে। এছাড়াও একেবারে বুথ স্তর থেকে যোগ্য নেতৃত্বদের তুলে কমিটির মাথায় বসিয়ে দিয়ে সংগঠন পরিচালনার পরিকল্পনা রয়েছে মালদহের বিজেপি নেতৃত্বের।

 ফালাকাটায় অপহরণের কিছুক্ষণের মধ্যেই ছাত্রী থানায় ফেরায় রহস্য

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মঙ্গলবার ফালাকাটায় দিনেদুপুরে ব্যস্ত রাস্তায় এক নাবালিকাকে তার মায়ের কাছ থেকে মোটর বাইক আরোহী দুই যুবক অপহরণ করে নিয়ে যাওয়ায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ঘটনাটি ঘটে ফালাকাটার ব্যাঙ্ক মোড়ের সামনে এশিয়ান হাইওয়েতে।
বিশদ

 উত্তর দিনাজপুরে ভূমি দপ্তরের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে আন্দোলনে নামছে কংগ্রেস

সংবাদদাতা রায়গঞ্জ: নানা অনিয়মের অভিযোগ তুলে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সমস্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে আন্দোলনে নামছে কংগ্রেস। অভিযোগ, জেলা ও ব্লক স্তরের ভূমি সংস্কার দপ্তরগুলিতে নানা বেআইনি কাজ হচ্ছে। অনৈতিক ভাবে টাকা নিয়ে গরিব মানুষদের নামে থাকা জমি হস্তান্তর হয়ে যাচ্ছে অন্যের নামে।
বিশদ

 মৌসমের বানানো কমিটি নিয়ে ধীরে চলার সিদ্ধান্ত দলের

সংবাদদাতা, মালদহ: সম্প্রতি নতুন করে মালদহে তৃণমূল কংগ্রেসের ব্লক কমিটিগুলিকে গঠন করেছিলেন মৌসম নুর। কিন্তু তারপরেই দলের মধ্যে দেখা দেয় তীব্র ক্ষোভ। সেই বিক্ষোভের ঢেউ আছড়ে পড়েছিল মৌসমের বাসভবনেও। পরিস্থিতি বুঝে এই নতুন ব্লক কমিটিগুলি নিয়ে খানিকটা ধীরে চলার সিদ্ধান্ত নিল তৃণমূলের রাজ্য নেতৃত্ব।
বিশদ

 মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরেও শাসক দলের নেতৃত্বের বিরুদ্ধে কাটমানি তোলার অভিযোগ বিরোধীদের

সংবাদদাতা, বালুরঘাট: মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরেও দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে সরকারি প্রকল্পের কাজে ঠিকাদারদের কাছ থেকে শাসক দলের নেতারা এখনও কাটমানি নিচ্ছেন বলে বিরোধীরা অভিযোগ তুলেছেন। অভিযোগ, জেলার শীর্ষ নেতৃত্বের মদতে জেলাজুড়ে এখনও শাসক দলের কিছু নেতা কাটমানি তুলছেন।
বিশদ

 রায়গঞ্জে বিদ্যুৎ বিভ্রাটের বড় কারণ পরিযায়ী পাখি

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জে বিদ্যুৎ বিভ্রাটের অন্যতম কারণ কুলিক পক্ষ্মীনিবাসে আসা অতিথি পাখিরা। এমনিতেই তো ঝড়, বৃষ্টিতে গাছের ডালপালা ভেঙে বিদ্যুৎ সরবরাহ লাইনে পড়ে বিপত্তি লেগেই রয়েছে। তার উপর আবার ওই পরিযায়ী পাখিরা বিদ্যুতের লাইনে বসে ডানা ঝাপটানোয় রায়গঞ্জ শহর ও গ্রামীণ এলাকা বারবার বিদ্যুৎহীন হয়ে পড়ছে।
বিশদ

 স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও টাকা নিচ্ছে বহু নার্সিংহোম, অভিযানে নামল প্রশাসন

  বিএনএ, মালদহ: স্বাস্থ্যসাথী প্রকল্পের কার্ড থাকা সত্ত্বেও উপভোক্তাদের কাছ থেকে টাকা নিচ্ছে ইংলিশবাজারের একাধিক নার্সিংহোম। সম্প্রতি এই ব্যাপারে মালদহ জেলা প্রশাসনের কাছে অভিযোগ জমা পড়েছে। এমন ঘটনায় প্রশাসনের আধিকারিকদের মধ্যেও ক্ষোভ ছড়িয়েছে।
বিশদ

 ডায়না চা বাগানে তিরবিদ্ধ হাতি, সরব পরিবেশ প্রেমীরা

  সংবাদদাতা, মালবাজার: মঙ্গলবার বিকেলে ধূপগুড়ি ব্লকের ডায়না চা বাগানের অর্জুনবাড়ি ডিভিশনে একটি তিরবিদ্ধ হাতি ঘুরে বেড়ায়। সেই হাতিটি দেখতে ব্যাপক ভিড় জমে যায়। হাতিটি তিরের ক্ষতে এতটাই অসুস্থ ছিল যে ডায়না চা বাগান থেকে বেড়িয়ে রেডব্যাঙ্কের কাছে রেললাইন পার হতে গিয়েও সন্ধ্যা পর্যন্ত পার হতে পারেনি।
বিশদ

 আগামী সপ্তাহে কোচবিহারে তৃণমূলের ছাত্র যুব কনভেনশন

 বিএনএ, কোচবিহার: আগামী ২১ আগস্ট কোচবিহারে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের ছাত্র যুব কনভেনশন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার কোচবিহার পুরসভার স্টেশন চৌপথিতে অবস্থিত পারমিতা ভবনে সাংবাদিক সম্মেলন করে একথা জানান কোচবিহারে যুব নেতা অভিজিৎ দে ভৌমিক।
বিশদ

 এক দশক ধরে পড়ে রয়েছে বিধাননগরের আনারস কেন্দ্র

  সংবাদদাতা, নকশালবাড়ি: দীর্ঘ ১০ বছর ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে শিলিগুড়ি মহকুমার অন্তর্গত বিধাননগরের পাইনঅ্যাপেল ডেভলপমেন্ট সেন্টারটি। উত্তরবঙ্গ সহ গোটা রাজ্যে আনারস চাষের জন্য বিখ্যাত শিলিগুড়ি মহকুমার বিধাননগর এলাকা।
বিশদ

 ৪ মাসের সরকারি প্রশিক্ষণ নিয়ে মিলতে পারে পোশাক কোম্পানিতে চাকরি

  বিএনএ, জলপাইগুড়ি: সরকারি উদ্যোগে মাত্র চার মাসের প্রশিক্ষণ নিয়ে জলপাইগুড়ি জেলার ৮০টি গ্রাম পঞ্চায়েত এলাকার যুবক যুবতীরা নিশ্চিত চাকরির সুযোগ পাবেন। প্রশিক্ষণ শেষে দেশের নামীদামি বিভিন্ন পোশাক তৈরির কারখানায় আকর্ষণীয় বেতনের চাকরি সহ বিভিন্ন সুযোগ সুবিধা পাবেন।
বিশদ

 আজ-কাল ইংলিশবাজারে জেলা প্রশাসনের একাধিক কর্মসূচি

  সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার স্বাধীনতা দিবস উপলক্ষে আজ, বুধবার সন্ধ্যা থেকে দু’দিনব্যাপী নানা কর্মসূচি রেখেছে মালদহ জেলা প্রশাসন। ইংলিশবাজার শহরেরই মূলত অনুষ্ঠানগুলি হবে। মশাল দৌড় সফল করতে মঙ্গলবার প্রশাসনিক তৎপরতা চোখে পড়ে।
বিশদ

 রায়গঞ্জের সোনাডাঙায় দুই নাবালিকা ছাত্রীর জলে ডুবে মৃত্যু, এলাকায় শোক

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের বডুয়া গ্রাম পঞ্চায়েতের সোনাডাঙ্গি গ্রামে মঙ্গলবার ফের দুই কিশোরীর মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। সোমবার বিকেল থেকে সোনাডাঙ্গি গ্রামের বাসিন্দা ষষ্ঠ ও সপ্তম শ্রেণীর পডুয়া দুই কিশোরী নিখোঁজ ছিল। মৃত এক ছাত্রীর মায়ের অভিযোগ, কেউ মেয়েকে খুন করে জলে ডুবিয়ে দিতে পারে।
বিশদ

 তুফানগঞ্জে জনসংযোগ যাত্রায় বিধায়ক

 সংবাদদাতা, কুমারগ্রাম: কোচবিহারের তুফানগঞ্জে মঙ্গলবার থেকে ‘দিদিকে বল’ কর্মসূচিকে সামনে রেখে জনসংযোগ যাত্রা শুরু করলেন তৃণমূল বিধায়ক ফজলে করিম মিঁয়া। এদিন দুপুরে নিজের গ্রাম তুফানগঞ্জ-১ ব্লকের ধলপল-১ গ্রাম পঞ্চায়েতের গৌতম বাজার থেকে বিধায়ক এই জনসংযোগ যাত্রা শুরু করেছেন।
বিশদ

 পূর্ব ইসলামপুর প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিকভাবে পঠনপাঠন চালু হল

  সংবাদদাতা, রায়গঞ্জ: দীর্ঘ টানাপোড়েনের পর মঙ্গলবার থেকে উত্তর দিনাজপুরের হেমতাবাদ ব্লকের পূর্ব ইসলামপুর প্রাথমিক বিদ্যালয়ে পঠনপাঠন স্বাভাবিকভাবে চালু হল। উল্লেখ্য, গত ২৫ জুলাই থেকে স্কুলটি তালা বন্ধ করে রেখেছিলেন স্কুলের মিড ডে মিলের এক রাঁধুনির পরিবার।
বিশদ

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, কলকাতা: জোর করে দরজা আটকে পাতাল পথের ট্রেনে ওঠার অভিযোগে এক মাসেই জরিমানা বাবদ আদায় হয়েছে ১০ হাজার টাকা। স্টেশনে চলছে প্রচারও। তবুও ...

নয়াদিল্লি, ১৩ আগস্ট (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের হয়েছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে সেই মামলাগুলির স্ট্যাটাস রিপোর্ট তলব করার ব্যাপারে অসম্মতি জানাল সুপ্রিম কোর্ট।  ...

বেজিং, ১২ আগস্ট (পিটিআই): ঘূর্ণিঝড় লেকিমার তাণ্ডবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জন। এখনও নিখোঁজ রয়েছেন ২১ জন। প্রশাসন সূত্রে এই তথ্য জানা গিয়েছে। ...

বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণির শিল্পী সুবীর পাল ‘লিমকা বুক অব রেকডর্সে’ নাম তুলে ফেললেন। সুবীরবাবুর ঝুলিতে অনেক আগেই এসেছে রাষ্ট্রপতি পুরস্কার। একইসঙ্গে বৃহৎ মূর্তি(লার্জার দ্যান লাইফ) এবং ক্ষুদ্র ভাস্কর্য তৈরি করে তিনি ঠাঁই পেয়েছেন লিমকা বুকে। ভেঙে ফেলেছেন আগের রেকর্ডও। সম্প্রতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল হবে। বৃষ: কর্মপ্রার্থীদের কর্মলাভ হবে। মিথুন: ফাটকাতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ...বিশদ

07:03:20 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM