Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 শিলিগুড়িতে টিন প্রাপ্ত টোটোকে ই-রিকশয় রূপান্তরিত করার শিবিরে ব্যাপক গণ্ডগোল

 বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে টিন (টেম্পোরারি আইডেন্টিফিকেশন নম্বর) যুক্ত টোটোকে ই-রিকশয় রূপান্তরিত করার শিবিরে ব্যাপক গণ্ডগোল হল। মঙ্গলবার দুপুরে আচমকাই শিবিরে বিক্ষোভ দেখান টোটো চালকদের একাংশ। তাঁরা শিবিরের তাঁবু ভেঙে দেওয়ার পাশাপাশি চেয়ার, টেবিল ফেলে দেন বলে অভিযোগ। এলাকায় এনিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিস ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয়। একই সঙ্গে প্রশাসন টোটোকে ই-রিকশয় রূপান্তরিত করার মেয়াদও বাড়িয়েছে। ক্ষুব্ধ টোটো চালকদের একাংশের অভিযোগ, পুজোর মুখে অযৌক্তিক ভাবে টিন নম্বর দেওয়া টোটো তুলে দেওয়ার চক্রান্ত শুরু করেছে প্রশাসন। এর প্রতিবাদেই বিক্ষোভ দেখানো হয়েছে।
শিলিগুড়ির এআরটিও নবীন অধিকারী অবশ্য বলেন, টিন নম্বর থাকা টোটোকে ই-রিকশয় পরিবর্তন করার প্রশাসনিক প্রক্রিয়া শুরু হয়েছে। এজন্য ক্যাম্প করে ই-রিকশর রেজিস্ট্রেশন করা হচ্ছে। এনিয়ে ভুল বোঝাবুঝির জেরে কিছু টোটো চালক এদিন ক্যাম্পে গণ্ডগোল পাকানোর চেষ্টা করেন। পুলিসের সহযোগিতায় টোটো চালকদের সেই চেষ্টা রোধ করা সম্ভব হয়েছে। পাশাপাশি, ই-রিকশর রেজিস্ট্রেশন শিবিরের মেয়াদ আরও সাত দিন বাড়ানো হয়েছে।
শিলিগুড়ি শহরে টিন নম্বর যুক্ত টোটোগুলিকে ই-রিকশয় রূপান্তরিত করার দাবি বহুদিনের। সেইমতো কয়েকদিন আগে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে প্রশাসন ই-রিকশ রূপান্তরিত করার ক্যাম্প করেছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত ১ আগস্ট ওই শিবিরের সূচনা করা হয়। সেখানে ই-রিকশর বিভিন্ন কোম্পানিও তাঁবু খাটিয়েছে। সেখান থেকে ই-রিকশর রেজিস্ট্রেশন ফর্ম বিলি করা হচ্ছে। পাশাপাশি, বিভিন্ন মডেলের ই-রিকশ আবেদনকারীদের দেখানো হচ্ছে। এমনকী সেখানে ই-রিকশ বুকিং করা হচ্ছে। আজ, বুধবার শিবির শেষ হওয়ার কথা ছিল। এই অবস্থায় এদিন দুপুরে টোটা চালকদের একাংশ সেই শিবিরে হাজির হন। তাঁরা প্রশাসনিক এই প্রক্রিয়ার বিরোধিতা করে হাঙ্গামা শুরু করেন। ই-রিকশর বিভিন্ন কোম্পানির তাঁবু ভেঙে দেওয়ার পাশাপাশি চেয়ার, টেবিল ফেলে দেন। এরজেরে কিছুক্ষণের জন্য শিবির বন্ধ ছিল। খবর পেয়ে শিলিগুড়ি থানর পুলিস কর্মী এবং এআরটিও নবীন অধিকারী ঘটনাস্থলে যান। তাঁরা টোটো চালকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি সামাল দেন। পরে ফের শিবির চালু করা হয়।
বিক্ষোভকারী টোটো চালকদের মধ্যে হাকিমপাড়ার সন্তু তালুকদার বলেন, তিন বছর ধরে টোটো চালাচ্ছি। পুরসভার দেওয়া টিন নম্বরও আছে। এখন সেই টোটো পরিবর্তন করে প্রশাসন ই-রিকশ দিতে চাইছে। এই রিকশ কেনার জন্য এক লক্ষেরও বেশি টাকা দরকার। দীপঙ্কর দাস নামে আর এক টোটো চালক বলেন, টিন নম্বরের টোটো মাত্র ১৩ হাজার টাকার বিনিময়ে আমাদের কাছ থেকে নেবে কোম্পানি। এই দাম মানা যায় না। তাঁদের মতো আরও কয়েকজন টোটো চালকের অভিযোগ, পুজোর মুখে টিন নম্বরের টোটো তুলে দিয়ে ই-রিকশর নামে মোটা অঙ্কের টাকা আদায় করার কৌশল নিয়েছে প্রশাসন। তাঁদের দাবি, টিন নম্বর দেওয়া টোটোকেই ই-রিকশর রেজিস্ট্রেশন দিতে হবে। তা হলে বিপুল অঙ্কের টাকা খরচ করে ই-রিকশ কিনতে হবে না। সংশ্লিষ্ট টোটো চালকদের দাবি অবশ্য প্রশাসনের পাশাপাশি অন্য টোটো চালকরা মানতে চাইছেন না। তারা জানিয়েছে, টোটোর বদলে যে ই-রিকশ দেওয়া হচ্ছে তা অনেকটাই ভালো। রেজিস্ট্রেশন নম্বর, বিমা, রুট পারমিট প্রভৃতি দেওয়া হলে যাত্রীদের সুরক্ষা বাড়বে। দু’সপ্তাহে টোটোকে ই-রিকশয় রূপান্তর করার ৭০০টি আবেদন ক্যাম্পে জমা পড়েছে বলে প্রশাসন জানিয়েছে।

14th  August, 2019
শিলিগুড়িতে অসহায় মানুষের পাশে মন্ত্রী গৌতম দেব 

বিএনএ, শিলিগুড়ি: লকডাউন পরিস্থিতিতে অসহায় ও দুর্বল মানুষের সাহায্য করতে এগিয়ে এলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। মঙ্গলবার তাঁর বিধানসভা ডাবগ্রাম-ফুলবাড়ির বিভিন্ন এলাকায় অসহায় ও বিশেষ চাহিদাসম্পন্ন পরিবারের হাতে খাবার ও প্রয়োজনীয় সামগ্রী তিনি তুলে দেন।  
বিশদ

শিলিগুড়িতে বৈঠক করলেন
অশোক, গৌতম মেডিক্যালে 

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা নকশালবাড়ি: করোনা পরিস্থিতি মোকাবিলায় ইন্ডিয়ান মেডিক্যাল আসোসিয়েশনের (আইএমএ) প্রতিনিধিদের সঙ্গে মঙ্গলবার শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য বৈঠক করেন। বৈঠক শেষে মেয়র বলেন, চিকিৎসকদের বলেছি, তাঁরা যাতে ক্লিনিক বন্ধ না করেন।  
বিশদ

ইসলামপুরে ঢোকার মুখে ৩টি চেকপোস্ট
দক্ষিণ দিনাজপুরে আগে ডিজিটাল
কার্ডধারীদের রেশন দেওয়া হবে 

বাংলা নিউজ এজেন্সি: আজ, বুধবার থেকে দক্ষিণ দিনাজপুর জেলায় দেওয়া হবে রেশন। জেলা খাদ্য নিয়ামক জয়ন্ত রায় বলেন, জেলার প্রায় দেড় লক্ষ উপভোক্তার মধ্যে প্রায় ২০০০ জনের ডিজিটাল কার্ড নেই। আগে ডিজিটাল কার্ডধারীদের রেশন দেওয়া হবে। 
বিশদ

মুখ্যমন্ত্রীর নির্দেশে হিলি সীমান্তে বাড়ল নজরদারি 

সংবাদদাতা, বালুরঘাট: মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশের পরে সীমান্তে নজরদারি আরও কড়া করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। নবান্ন থেকে নির্দেশ পেয়ে সোমবার রাতেই হিলি চেকপোস্টে ছুটে যান ডিআইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ দিনাজপুরের পুলিস সুপার দেবর্ষি দত্ত সহ পুলিসের অন্য আধিকারিকরা।  
বিশদ

আজ থেকে মালদহের ৬৩৭টি দোকান থেকে রেশন 

সংবাদদাতা, পুরাতন মালদহ: আজ, বুধবার থেকে মালদহের ৬৩৭টি রেশন দোকানে বিনামূল্যে চাল, গম, আটা পাবেন জেলার উপভোক্তারা। সকাল থেকে বিকেল পর্যন্ত রেশন প্রদানের ব্যবস্থা থাকবে। লকডাউনের কারনে বহু মানুষ কাজে বের হতে না পারায় সরকার এই পদক্ষেপ নিয়েছে।  
বিশদ

লকডাউন মানতে পুরাতন মালদহে রাস্তার
উপরেই ব্যারিকেড দিচ্ছেন এলাকাবাসী 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউনের জেরে পুরাতন মালদহ শহর থমথমে। মঙ্গলবার সকাল থেকেই বাজারে খুব কম লোক বেরিয়েছেন। লকডাউন কার্যকরী করার জন্য কিছু এলাকায় মূল রাস্তা ব্যারিকেড দিয়ে ঘিরে প্রবেশ নিষিদ্ধ করেছেন এলাকার বাসিন্দারা। 
বিশদ

ভিন রাজ্য থেকে ফিরছেন শ্রমিকরা,
মালদহ মেডিক্যালে করোনা পরীক্ষার দাবি 

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষার দাবি উঠেছে। ইতিমধ্যেই এ ব্যাপারে জেলা কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে।  
বিশদ

করোনা মোকাবিলায় আরও চিকিৎসক,
টেকনিশিয়ান চাইল উত্তরবঙ্গ মেডিক্যাল 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: করোনা ভাইরাস মোকাবিলায় আরও ডাক্তার ও টেকনেশিয়ান চাইল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল। সোমবার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রবীর দেব এ ব্যাপারে দার্জিলিং জেলা স্বাস্থ্যদপ্তরের কাছে চিঠি পাঠিয়েছেন।  
বিশদ

করোনা মোকাবিলায় কোচবিহার ও
জলপাইগুড়িতে প্রস্তুত হচ্ছে ৪০০ শয্যা 

বাংলা নিউজ এজেন্সি: করোনা মোকাবিলায় জলপাইগুড়ির বিশ্ববাংলা স্পোর্টস কমপ্লেক্স ও কোচবিহারের মিশন হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে। বিশ্ববাংলায় ৩০০ এবং মিশন হাসপাতালে ১০০ শয্যা প্রস্তুত করা হচ্ছে। এদিকে তুফানগঞ্জ মানসিক হাসপাতালে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে।  
বিশদ

হাওড়ায় করোনা আক্রান্ত মহিলা মার্চেই
ঘুরে যান মেটেলি, উদ্বিগ্ন ডুয়ার্সবাসী 

সংবাদদাতা, মালবাজার: হাওড়াতে করোনায় মহিলার মৃত্যুকে কেন্দ্র করে মালবাজার ও মেটেলির ধূপঝোরার মূর্তি এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। কারণ, ওই মহিলা সহ মোট চারটি পরিবার সম্প্রতি ডুয়ার্স ঘুরে বাড়িতে ফিরেছিলেন। তাঁরা কলকাতা থেকে কাঞ্চনকন্যা এক্সপ্রেসে করে নিউ মাল জংশন স্টেশনে নেমেছিলেন।  
বিশদ

বাইরে থেকে আসা শ্রমিকরা রায়গঞ্জে
ঢুকতেই আটকে দিলেন বাসিন্দারা 

সংবাদদাতা, রায়গঞ্জ ও ইসলামপুর: ভিন রাজ্য ও ভিন জেলা থেকে জেলায় আসা শ্রমিকদের মঙ্গলবার রাস্তাতেই আটকে দিলেন রায়গঞ্জের বাসিন্দারা। পরে প্রশাসনের উদ্যোগে তাঁদের রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে স্বাস্থ্য‌ পরীক্ষা করা হয়।  
বিশদ

সাইকেল চালিয়ে কলকাতা থেকে ফিরলেন চাঁচলের ২ শ্রমিক 

সংবাদদাতা, পুরাতন মালদহ : লকডাউনের জেরে কলকাতায় আটকে পড়া মালদহের দুই শ্রমিক সাইকেল চালিয়ে ফিরলেন বাড়ি। জানা গিয়েছে, নিউটাউন থেকে সাইকেল চালিয়ে ৭২ ঘণ্টায় বাড়ি ফিরেছেন চাঁচলের বাসিন্দা ওই দুই শ্রমিক। তাঁদের নাম হীরা শেখ এবং সালাউদ্দিন আলি।  
বিশদ

শিলিগুড়িতে ফুড রিলিফ সেন্টার খুলল পুলিস 

বিএনএ, শিলিগুড়ি: সাতদিন ধরে লকডাউন চলছে। পূর্ব ঘোষিত সূচী অনুযায়ী আরও দু’সপ্তাহ লকডাউন চলবে। এমন অবস্থায় শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিস কমিশনারেট থেকে ফুড রিলিফ সেন্টার খোলা হল। 
বিশদ

শিলিগুড়িতে পুরকর্মীকে ঘরে ঢুকতে বাধা
 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভার ২ নম্বর ওয়ার্ডে পুরসভার চতুর্থ শ্রেণীর এক কর্মচারীকে বাড়িতে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে মালিকের বিরুদ্ধে। খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় কাউন্সিলার সিপিএমের স্নিগ্ধা হাজরা।  
বিশদ

Pages: 12345

একনজরে
মেলবোর্ন, ৩১ মার্চ: গাড়ি থেকে চুরি গেল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইনের ওয়ালেট। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার হোবার্টে। করোনার জেরে গোটা অস্ট্রেলিয়া জুড়ে চলছে লকডাউন। ...

নারা, ৩১ মার্চ (এপি): জাপানের একটি বিখ্যাত শহর নারা। বসন্ত এলেই চেরি ফুলে সেজে ওঠে এই ঐতিহ্যবাহী শহরটি। কিন্তু বিগত বছরগুলির মতো এবছর সেখানে পর্যটকদের কোলাহল শোনা যাচ্ছে না।   ...

বিএনএ, বাঁকুড়া: করোনার প্রকোপ বাড়লেও মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে নিরবচ্ছিন্ন উৎপাদন চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ। ঠিকা শ্রমিকদের রাখার জন্য আলাদা পরিকাঠামো তৈরি করছে মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্প। ...

জীবানন্দ বসু, কলকাতা: করোনা ভাইরাসের দাপটে এবার ঐতিহ্যবাহী সরকারি ওষুধ প্রস্তুতকারী সংস্থা বেঙ্গল কেমিক্যালস পড়েছে সঙ্কটে। কাঁচামালের অভাবে তাদের জনপ্রিয় ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন গোষ্ঠীর ট্যাবলেট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ রয়েছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

এপ্রিল ফুলস ডে
১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম,
১৮৮৯- রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রতিষ্ঠাতা কে বি হেডগেওয়ারের জন্ম,
১৯৩৭- মহম্মদ হামিদ আনসারির জন্ম,
১৯৪১- ক্রিকেটার অজিত ওয়াদেকারের জন্ম,
১৯৮৪- ক্রিকেটার মুরলী বিজয়ের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
অসমে আরও ৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

09:36:35 PM

মহারাষ্ট্রে আরও ১ করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু 

08:36:01 PM

কালিম্পংয়ে কোভিড-১৯-এ মৃত মহিলার ৪ আত্মীয়ও করোনা আক্রান্ত 
করোনা আক্রান্ত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত কালিম্পংয়ের মহিলার চার ...বিশদ

08:12:00 PM

রাজ্যে আরও ১ করোনা আক্রান্তের মৃত্যু 
কয়েকদিনের যমে মানুষে টানাটানির ইতি। মৃত্যু হল করোনা ভাইরাসে আক্রান্ত ...বিশদ

07:46:00 PM

স্থানীয়দের প্রতিরোধ, ধাপায় হল না করোনায় মৃতের শেষকৃত্য 
স্থানীয় বাসিন্দাদের প্রতিরোধের জেরে ধাপা শ্মশানে হল না করোনা আক্রান্ত ...বিশদ

07:24:05 PM

করোনা: ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় ৫০০-র বেশি মানুষের মৃত্যু হল 

07:22:24 PM