Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 স্বাধীনতা দিবসের আগে উত্তরবঙ্গজুড়ে কড়া নজরদারি পুলিসের

 বিএনএ, জলপাইগুড়ি: স্বাধীনতা দিবস উপলক্ষে বিচ্ছিন্নতাবাদী শক্তিগুলি যাতে কোনওভাবে নাশকতামূলক ঘটনা ঘটাতে না পারে সেজন্য উত্তরবঙ্গজুড়ে কড়া নজরদারি রাখছে পুলিস। স্বাধীনতা দিবসের পরেই আগস্ট মাসে পৃথক রাজ্যের দাবিতে আন্দোলনে নামবে কেপিপি ও গ্রেটার কোচবিহারের যৌথ মঞ্চ ভূমিপুত্র ঐক্য মঞ্চ। সেই সুযোগে কেএলওরা যাতে সক্রিয় না হয় সেজন্যও পুলিস প্রশাসন সর্তক রয়েছে। স্বাধীনতা দিবসের আগে উত্তরবঙ্গজুড়ে তাই বিভিন্ন এলাকায় নাকা চেকিং চলছে। সীমান্তবর্তী এলাকায় বিএসএফ’কে সর্তক থাকতে বলা হয়েছে।
রাজ্য পুলিসের উত্তরবঙ্গের আইজি আনন্দ কুমার বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষে উত্তরবঙ্গজুড়ে জোর সর্তকতা নেওয়া হয়েছে। কোনও বিচ্ছিন্নতাবাদী সংগঠন যাতে অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেই জন্য প্রতিনিয়ত নজরদারি চলছে। বিভিন্ন পয়েন্টে পুলিস নাকা চেকিং করছে।
গত বছর দুর্গাপুজোয় দিনহাটায় তিনজন জঙ্গি ঢুকে পড়ার খবরে উত্তাল হয়ে উঠেছিল উত্তরবঙ্গ। পুজোর সময় এই খবরে পুলিস কর্তাদের অনেকেরই ঘুম কেড়ে নয়। উত্তরবঙ্গজুড়ে কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছিল। প্রসঙ্গত, কোচবিহারকে ফের পৃথক রাজ্য ঘোষণার দাবিতে আন্দোলন কর্মসূচি নেওয়া হয়েছে। মালদহকে বাদ দিয়ে উত্তরবঙ্গের বাকি জেলাগুলি ও নিম্ন অসমকে নিয়ে পৃথক রাজ্যের দাবিতে আন্দোলনে নামবে ভূমিপুত্র ঐক্য মঞ্চ। রাজ্য পুলিসের এককর্তার দাবি, ভুটানে অপারেশন ফ্লাশ আউটের পরে জঙ্গি কার্যকলাপ অনেকটাই বন্ধ হয়ে গিয়েছে। ২০১৩ সালের ডিসেম্বর মাসে জলপাইগুড়িতে বোমা বিস্ফোরণে পাঁচজন মারা যায়। ওই ঘটনার কয়েকদিন পরেই মালদহে প্রকাশ্যে গুলি চালনার ঘটনা ঘটে। দু’টি ঘটনায় বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএলওর নাম জড়িয়েছিল। এরপরে আর কোনও ঘটনা না ঘটলেও সর্তক রয়েছে পুলিস। সম্প্রতি কোচবিহারে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। অসম থেকে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর হাত হয়ে ওই অস্ত্রগুলি কোচবিহারে আসতে পারে বলে পুলিস কর্তাদের ধারণা। কাশ্মীর ঘটনার পরে কামতাপুর রাজ্যের দাবিতে ফের গা ঝাড়া চেষ্টায় আছে কেএলও। স্বাধীনতা দিবসের প্রাক্কালে তাদের উপস্থিতি জানান দিতে নাশকতামূলক ঘটনা ঘটাতেই পারে। সেজন্যই জোর সর্তকতামূলক ব্যবস্থা পুলিস নিয়েছে। কোচবিহারের দিনহাটা, তুফানগঞ্জের বিস্তীর্ণ এলাকায় কাঁটাতার বিহীন এলাকা রয়েছে। দুর্গোপুজোর সময় তুফানগঞ্জের বালাভূত দিয়ে জঙ্গি প্রবেশের খবর ছিল। সর্তকতামূলক ব্যবস্থা হিসেবে উত্তরবঙ্গে বিভিন্ন জায়গায় নাকা চেকিং বাড়িয়ে দেওয়া হয়েছে। রেল, বিমানবন্দর সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় পুলিসি নিরাপত্তা বাড়ানো হয়েছে। ভিভিআইপিদের নিরাপত্তার ব্যবস্থাও খতিয়ে দেখা হচ্ছে। বাংলাদেশ সীমান্ত সংলগ্ন এলাকায় বিএসএফের উচ্চ পদস্থ কর্তারা নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছেন।

14th  August, 2019
পর্যটকদের জন্য ডাটাবেস, হেলফ লাইন চালু
মুখ্যমন্ত্রীর সফরের আগে করোনা বিধ্বস্ত
পর্যটন শিল্প চাঙা করতে তৎপর গৌতম 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: করোনাথ থাবায় বিধ্বস্ত উত্তরবঙ্গে পর্যটন শিল্প চাঙা করতে তৎপর হয়ে উঠেছে রাজ্য সরকার। শনিবার উত্তরবঙ্গের পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন পর্যটনমন্ত্রী গৌতম দেব।  
বিশদ

ময়নাগুড়িতে রাতারাতি আলুর কেজি ৪০ টাকা,
বাজারে অভিযান দুর্নীতি দমন শাখার 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়িতে আলুর দাম কেজি প্রতি ৪০ টাকা উঠতেই নড়েচড়ে বসে প্রশাসন। শনিবার জলপাইগুড়ি জেলার দুর্নীতি দমন শাখার আধিকারিকরা বাজারে হানা দেন। তাঁরা ক্রেতাদের সঙ্গে কথা বলেন। দোকানে দোকানে গিয়ে ব্যবসায়ীদের সঙ্গেও কথা বলেন।  
বিশদ

ডেঙ্গু মোকাবিলায় আগাম ব্যবস্থা নিচ্ছে ইংলিশবাজার
পুরসভা, আজ থেকে শুরু প্রচারাভিযান 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: ডেঙ্গু মোকাবিলায় আগাম ব্যবস্থা নিচ্ছে ইংলিশবাজার পুরসভা। এখনও শহরে ডেঙ্গু ছড়িয়ে পড়ার কোনও খবর পাওয়া যায়নি। তা সত্ত্বেও ওয়ার্ডে ওয়ার্ডে এনিয়ে আজ, রবিবার থেকে পুরসভার তরফে বিশেষ প্রচারাভিযান শুরু হচ্ছে। 
বিশদ

শিলিগুড়ি কলেজে এসে ক্ষমা চাইল ‘সিনচ্যান’,
শাস্তি মন্দিরে ধ্যান, ভজন করতে হবে 

সংবাদদাতা, শিলিগুড়ি: কার্টুন চরিত্র ‘সিনচ্যান’ শিলিগুড়ি কলেজে ফর্ম ফিলাপ করে শোরগোল ফেলে দিয়েছিল। পরে জানা যায় আসল সিনচ্যান নয়, কেউ তাঁর নাম ব্যবহার করেছিল।  
বিশদ

গঙ্গারামপুর স্টেশনের পরিকাঠামো উন্নয়ন নিয়ে
ক্ষোভ, রেল উন্নয়ন কমিটি ও রেলের চাপানউতোর 

সংবাদদাতা, গঙ্গারামপুর: গঙ্গারামপুরে স্টেশনকে বি গ্রেড রেল স্টেশনে উন্নীত করার লক্ষ্য নিয়েছিল রেলমন্ত্রক। কথা ছিল এবছর পুজোর আগেই এই স্টেশনের আধুনিকীকরণের কাজ সেরে তা জনগণের জন্য খুলে দেওয়া হবে।  
বিশদ

শিমূলবাড়িতে ডাম্পিংগ্রাউন্ড, হাতির মল
পরীক্ষার জন্য পাঠানো হল দিল্লি 

সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি অদূরে শিমূলবাড়ির রক্তিখোলায় নন ফরেস্ট এলাকার ডাম্পিং গ্রাউন্ডে আসা হাতির মলের নমুনা শনিবার সংগ্রহ করা হয়। কার্শিয়াং ডিভিশনের বামনপোখরি রেঞ্জ ও একটি স্বেচ্ছাসেবী সংস্থার যৌথ উদ্যোগে ওই কর্মসূচি নেওয়া হয়েছিল। 
বিশদ

অনুপ রায় কাণ্ড
অভিযুক্ত পুলিস কর্মীদের পৃথকভাবে
জেরা করছে সিআইডি 

সংবাদদাতা, রায়গঞ্জ: ইটাহারের যুবক অনুপ রায়ের অপমৃত্যুর ঘটনায় তদন্তের দায়িত্ব সপ্তাহ খানেক হল হাতে নিয়েছে সিআইডি। একে একে অভিযুক্ত পুলিস কর্মীদের জেরা করা শুরু হয়েছে। রায়গঞ্জের কর্ণজোড়ায় অবস্থিত সিআইডি কার্যালয়ে ডেকে নিয়ে গিয়ে তাঁদের একে একে জেরা করা শুরু করেছেন তদন্তকারীরা। 
বিশদ

দক্ষিণ দিনাজপুরে সৌমিত্র খাঁর নেতৃত্বে বিজেপির যোগদান কর্মসূচি 

সংবাদদাতা, গঙ্গারামপুর ও পতিরাম: শনিবার বালুরঘাটে বিজেপির দলীয় অফিসে সাংবাদিক সম্মেলন করলেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি তথা সাংসদ সৌমিত্র খাঁ। এদিন সকালে বালুরঘাট শহরে তিনি চা পে চর্চা কর্মসূচির মাধ্যমে জনসংযোগ করেন। 
বিশদ

কোচবিহারে দু’টি স্টলে ২৭ টাকা
কেজি দরে আলু, প্রথমদিনই ভিড় 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহারের বাজারে আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে ন্যায্যমূল্যের দোকান খোলা হল। প্রশাসনের নজরদারিতে ব্যবসায়ীরাই ন্যায্যমূলের দোকান দু’টি চালাবেন। শনিবার শহরের ভবানীগঞ্জ বাজারে ও শহর লাগোয়া ডোডেয়ারহাটে ওই দু’টি দোকান চালু করা হয়।  
বিশদ

ইটাহারে মহিলার কেনা জমি অন্যের
নামে রেকর্ডের অভিযোগ 

সংবাদদাতা, রায়গঞ্জ: এক মহিলার কেনা জমি বেআইনিভাবে অন্য ব্যক্তির নামে রেকর্ড করার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইটাহারের কেওটাল এলাকায়। এবিষয়ে শনিবার সাংবাদিক সম্মেলন করে ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন কোহিনূর বেগম। 
বিশদ

চাকুলিয়ায় অ্যাম্বুলেন্স থেকে
বেআইনি মদ উদ্ধার, ধৃত চালক 

সংবাদদাতা, ইসলামপুর: অ্যাম্বুলেন্স থেকে অবৈধ মদ উদ্ধার করল পুলিস। এই ঘটনায় অ্যাম্বুলেন্সের চালককে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, শুক্রবার রাতে চাকুলিয়া থানার বরোডিয়ায় ৩১নং জাতীয় সড়কে অভিযান চালিয়ে একটি অ্যাম্বুলেন্স আটক করা হয়। 
বিশদ

অবসরপ্রাপ্ত বিদ্যুৎকর্মীর
পরিবারের স্বেচ্ছামৃত্যুর আবেদন 

সংবাদদাতা, মালদহ: শারীরিক ও আর্থিকভাবে পর্যুদস্ত এক অবসরপ্রাপ্ত বিদ্যুৎকর্মী’র পরিবার স্বেচ্ছামৃত্যুর আবেদন জানানোয় ইংলিশবাজার শহরে চাঞ্চল্য তৈরি হয়েছে। ওই সরকারি কর্মীর পরিবারের বক্তব্য, একদিকে আর্থিক অনটন অন্যদিকে শারীরিক অসুস্থতার কারণেই কেন্দ্রীয় মানবাধিকার কমিশন ও রাষ্ট্রপতির কাছে তারা স্বেচ্ছামৃত্যুর আবেদন জানিয়েছে।
বিশদ

কালিয়াচক থেকে মাদক ও
জালনোট পাচারের পাণ্ডা ধৃত 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: শুক্রবার রাতে কালিয়াচক থেকে মাদক ও জালনোট পাচারের অন্যতম পাণ্ডাকে গ্রেপ্তার করল পুলিস। ধৃত শেখ কামালের বাড়ি কালিয়াচক থানার মোজামপুর এলাকায়। সে কালিয়াচকের এক কুখ্যাত মাফিয়ার ডানহাত ছিল বলে পুলিসের দাবি।  
বিশদ

কিশোরীকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে ধৃত যুবক
 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বৃহস্পতিবার রাতে মালদহের চাঁচল থানার দেবীগঞ্জ থেকে কিশোরীকে আত্মহত্যায় প্ররোচনায় অভিযুক্ত এক যুবককে পুলিস গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃত যুবকের নাম বিশ্বজিৎ ঘোষ।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী পূর্বা দামের জীবনাবসান হল। শনিবার সকাল সাড়ে ছ’টা নাগাদ দক্ষিণ কলকাতার বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৮৫ বছর।   ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: পঞ্চায়েতের উন্নয়নমূলক কাজেরও এবার পরীক্ষা হবে ‘গবেষণাগারে’! এমনই পরিকল্পনা নিল পঞ্চায়েত দপ্তর। লক্ষ্য মূলত দু’টি। এক, অসাধু ঠিকাদার কিংবা নির্মাণকারী সংস্থার ফাঁকিবাজি রুখে কাজের গুণগতমান বজায় রাখা।   ...

রোচেস্টার: ফের আমেরিকায় বন্দুকবাজের তাণ্ডব। নিউ ইয়র্ক শহরের রোচেস্টারে এক পার্টিতে এই গুলি চালানোর ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, শনিবার ভোরের এই ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে এবং জখম হন ১৪ জন।  ...

নয়াদিল্লি: করোনা আবহে দেশজুড়ে অনলাইনে লেনদেন অনেকটাই বেড়েছে। প্রযুক্তিগত এই সুবিধার মোড়কে অনেক সময়ই আর্থিক প্রতারণার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে বিভিন্ন প্ল্যাটফর্মের মাধ্যমে ডিজিটাল পেমেন্টের সময় দেশবাসীকে সতর্ক থাকতে আবেদন জানালেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেফাঁস মন্তব্যে বন্ধুর সঙ্গে মনোমালিন্য। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ। সৃষ্টিশীল কাজে আনন্দ। কর্মসূত্রে দূর ভ্রমণের সুযোগ।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৭, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, তৃতীয়া ০/২৮ প্রাতঃ ৫/৩৯ পরে চতুর্থী ৫২/২৮ রাত্রি ২/২৮। স্বাতীনক্ষত্র ৪৩/২৯ রাত্রি ১০/৫২। সূর্যোদয় ৫/২৮/১৮, সূর্যাস্ত ৫/৩১/৫৪। অমৃতযোগ দিবা ৬/১৬ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৭ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ৩/৫৫ গতে ৪/৪৩ মধ্যে। বারবেলা ১০/০ গতে ১/১ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৯ মধ্যে।  
৩ আশ্বিন ১৪২৭, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, তৃতীয়া দিবা ১০/২। চিত্রানক্ষত্র দিবা ৬/১৫ পরে স্বাতীনক্ষত্র শেষরাত্রি ৪/৩৫। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৪। অমৃতযোগ দিবা ৬/২০ গতে ৮/৪১ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ৯/২১ মধ্যে ও ১১/৪৯ গতে ১/২৭ মধ্যে ও ২/১৭ গতে ৫/২৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৩/৪১ গতে ৪/২৮ মধ্যে। বারবেলা ১০/০ গতে ১/২ মধ্যে। কালরাত্রি ১২/৫১ গতে ২/২৯ মধ্যে।  
মোসলেম: ২ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত পাঞ্জাবের 

07:13:06 PM

১২, ১৩ ও ১৪ অক্টোবর রাজ্যে ট্রাক ধর্মঘট 

05:37:00 PM

করোনা: কোন কোন দেশ বেশি আক্রান্ত?  
করোনায় আক্রান্তের বিচারে তালিকায় শীর্ষে রয়েছে আমেরিকা। এদেশে করোনায় আক্রান্ত ...বিশদ

04:45:13 PM

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত আরও ৫,৮০৯ জন, মৃত ৯৪ 

04:32:47 PM

নৈহাটি কো-অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ থেকে অপসারিত অর্জুন সিং 
ভাটপাড়ার নৈহাটি কো-অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ থেকে অপসারিত হলেন বিজেপি ...বিশদ

04:19:31 PM

ভাঙড়ে হেরোইন সহ ধৃত দেগঙ্গার ২ কুখ্যাত দুষ্কৃতী 

03:22:00 PM