Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 রোগীমৃত্যু ঘিরে দফায় দফায় বিক্ষোভ ময়নাগুড়ির হাসপাতালে

 সংবাদদাতা, ময়নাগুড়ি: চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে সোমবার ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে মৃতের পরিজনরা তুমুল বিক্ষোভ দেখায়। পরে গ্রামবাসীরাও ওই বিক্ষোভে শামিল হন। দফায় দফায় বিক্ষোভ জেরে চিকিৎসা পরিষেবাতে ব্যাঘাত ঘটে। পরিস্থিতি সামল দিতে ময়নাগুড়ি থানার আইসি তমাল দাসের নেতৃত্বে বিরাট পুলিস বাহিনী এসে পৌঁছয়। তাতেও রোগীর আত্মীয় এবং গ্রামবাসীদের বিক্ষোভ না থামায় পরে জলপাইগুড়ির ডিএসপি (ক্রাইম) মনোরঞ্জন ঘোষ র্যা ফ নিয়ে হাসপাতালে আসেন। পুলিস আধিকারিকরা মৃতের পরিবারকে অভিযোগ জানাতে বলেন।
পুলিস জানিয়েছে, মৃতের নাম বাদল দাস(৩৬)। তিনি ময়নাগুড়ির দক্ষিণ খাগড়াবাড়ির বাসিন্দা ছিলেন। মৃতের পরিবারের দাবি, এদিন বুকে ব্যথা নিয়ে বাদলবাবুকে হাসপাতালে নিয়ে আসা হয়। একজন চিকিৎসক ওঁর স্বাস্থ্য পরীক্ষা করে একটি ইঞ্জেকশন দেন। পরে বাড়ি নিয়ে যেতে বলেন। চিকিৎসকের পরামর্শে বাড়িতে নিয়ে আসার কিছুক্ষণের মধ্যে বাদলবাবু ফের অসুস্থ হয়ে যান। তাঁকে সঙ্গে সঙ্গে ফের হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে জানান।
মৃত বাদল দাসের কাকা সুভাষ দাস বলেন, চিকিৎসার গাফিলতির কারণে আমার ভাইপো মারা গেল। ছেলেটি বুকে ব্যথা নিয়ে হাসপাতালে গিয়েছিল। চিকিৎসক ভুল ইঞ্জেকশন দেওয়াতেই তরতাজা ছেলেটি প্রাণ হারাল। আমরা এর বিচার চাই। যতক্ষণ অভিযুক্ত চিকিৎসক শাস্তি না পাবে ততক্ষণ আমরা মৃতদেহ হাসপাতাল থেকে বের করব না বলে জানিয়ে দিয়েছি।
জলপাইগুড়ির মুখ্যস্বাস্থ্য আধিকারিক জগন্নাথ সরকার বলেন, চিকিৎসায় গাফিলতির বিষয়টি তদন্ত সাপেক্ষ ব্যাপার। হাসপাতাল থেকে আমি শুনেছি, সকালে বুকে ব্যথা নিয়ে ওই রোগীকে আনা হয়েছিল। চিকিৎসক রোগীকে প্রাথমিক পরীক্ষা করে বুঝতে পারেন গ্যাসের ব্যথা হয়েছে। তিনি ইঞ্জেকশন দেন। লেবার রুমে ডাক পড়লে চিকিৎসক সেখানে চলে যান। রোগীর পরিবার অপেক্ষা না করেই নার্সদের বলে হাসপাতাল থেকে চলে যান। চিকিৎসক পরে ইমার্জেন্সিতে এসে দেখেন রোগী বাড়ি চলে গিয়েছে। পরে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। ময়নাতদন্ত না হলে প্রকৃত কারণ বলা সম্ভব নয়। আমি ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে রিপোর্ট চেয়েছি।
ডিএসপি জানিয়েছেন, মৃতের পরিবারকে অভিযোগ জানাতে বলা হয়েছে। নির্দিষ্ট অভিযোগ এলে খতিয়ে দেখা হবে।
বাদলবাবুর মৃত্যুর ঘটনা গ্রামে জানাজানি হতেই হাসপাতালে একেএকে গ্রামের লোকজন ভিড় জমাতে শুরু করেন। যে চিকিৎসক ইঞ্জেকশন দিয়েছিলেন তাঁর খোঁজ শুরু হয়। পরিবারের লোকেরা চিৎকার চেঁচামেচি শুরু করলে পরিস্থিতি উত্তপ্ত হতে থাকে। কিছুক্ষণের মধ্যেই হাসপাতালে শ’খানেক লোক জমায়েত হয়ে যায়। তারা হাসপাতালের ভেতরেই বিক্ষোভে ফেটে পড়ে। ডিএসপি মৃত বাদল দাসের পরিজনকে লিখিতভাবে অভিযোগ জানাতে বলেন এবং তদন্তের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

13th  August, 2019
 হাসিমারায় অগ্নিদগ্ধ হয়ে মা ও দুই ছেলেমেয়ের মৃত্যু

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার রাতে কালচিনির হাসিমারার এমইএস চৌপথিতে ঘরে আগুন লেগে অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের তিন জনের মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ডে মা গীতা বর্মন(৩০), তাঁর নাবালিকা মেয়ে সুস্মিতা(১১) ও দুই বছরের শিশুপুত্র দীপুর মৃত্যু হয়েছে।
বিশদ

 দুর্ঘটনায় মৃত্যুর জেরে জনতা-পুলিস সংঘর্ষ

  সংবাদদাতা, মালদহ: টালিগঞ্জের পুলিসের উপর আক্রমণের ঘটনার পুনরাবৃত্তি হল মালদহে। পথ দুর্ঘটনায় একব্যক্তির মৃত্যুর জেরে সোমবার রাতে রতুয়া-১ ব্লকের মহানন্দাটোলা পুলিস ফাঁড়ি আক্রমণ করে উত্তেজিত জনতা। এতে পাঁচজন পুলিস কর্মী আহত হন। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি গাড়ি।
বিশদ

 কাটমানি: বাড়ি ঘেরাও তৃণমূল কাউন্সিলারের

সংবাদদাতা, ইসলামপুর: কাটমানি ফেরতের দাবিতে মঙ্গলবার সকালে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তৃণমূল কংগ্রসের রঞ্জন মিশ্রের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান এলাকাবাসীরা।
বিশদ

 আলিপুরদুয়ারে সচেতনতা বাড়াবে সাপ রাখী

  সংবাদদাতা, কুমারগ্রাম: সাপ বাঁচানো এবং সর্পাঘাত থেকে মানুষকে বাঁচানোর লক্ষ্যে আলিপুরদুয়ার শহরের কয়েকজন যুবক-যুবতী বিশেষ এক ধরনের রাখী বানাচ্ছেন সম্পূর্ণ নিজেদের উদ্যোগে। রাখীবন্ধন উৎসবের দিন পথচলতি মানুষদের হাতে এই বিশেষ রাখী পরিয়ে তাঁরা সচেতনতামূলক প্রচার চালাবেন বলে জানা গিয়েছে।
বিশদ

 কোচবিহারের এসপি অফিস অভিযান বিজেপির

  বিএনএ, কোচবিহার: তৃণমূল কংগ্রেস ও পুলিসের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে মঙ্গলবার কোচবিহারের পুলিস সুপারের অফিস অভিযান করে বিজেপি। এদিনের অভিযানে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়, সহ পর্যবেক্ষক দীপেন প্রামাণিক, রথীন্দ্রনাথ বসু, জেলা সভাপতি মালতী রাভা রায় প্রমুখ।
বিশদ

 ‘দিদিকে বলো’ কর্মসূচি দিনহাটার কাউন্সিলারের

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে ‘দিদিকে বলো’ কর্মসূচি শুরু করলেন দিনহাটা পুরসভার কাউন্সিলার অসীম নন্দী। এদিন সকাল ১১টায় দিনহাটায় তৃণমূল কংগ্রেসের মহকুমা কার্যালয়ে অলোক নন্দী ভবনে দলের মহিলা, যুব সহ সমস্ত স্তরের কর্মীদের নিয়ে ‘দিদিকে বলো’ কর্মসূচির বিষয়ে বিস্তারিত আলোচনা করেন তিনি।
বিশদ

 মালদহে আরও একটি মহিলা কলেজের দাবি

  সংবাদদাতা, গাজোল: গোটা মালদহ জেলায় মহিলা কলেজ রয়েছে মাত্র একটি। এছাড়া জেলার অন্যান্য কলেজগুলিতে ছাত্রীদের পঠনপাঠনের সু্যোগ থাকলেও তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয় বলে অভিযোগ পড়ুয়াদের। ফলে কেবল ছাত্রীরাই নন, সমস্যা‌য় পড়ছেন ছাত্ররাও।
বিশদ

পঞ্চায়েতে কর ফাঁকি দিয়ে দেদার বাড়ি তৈরি

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার পঞ্চায়েত কর ফাঁকি দিয়ে অবৈধভাবে গৃহনির্মাণ করায় ৬০ জন গ্রামবাসীকে নোটিস ধরিয়ে দিল মালদহের রতুয়া-১ ব্লকের তৃণমূল পরিচালিত সামসি গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। এদিন পঞ্চায়েতের বিশেষ অভিযানে পঞ্চায়েত প্রধান সহ গ্রাম পঞ্চায়েত সদস্যরা বাড়ির মালিকদের হাতে নোটিস ধরিয়ে দেন।
বিশদ

 উত্তরবঙ্গে ঈদ পালিত

 বাংলা নিউজ এজেন্সি: সোমবার উত্তরের চার জেলায় সাড়ম্বরে পালিত হয়েছে ইদুজ্জোহা উৎসব। এদিন সকাল থেকে ঈদুজ্জোহা উপলক্ষে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও শিলিগুড়ির মসজিদে মসজিদে নামাজ পাঠ চলে।
বিশদ

13th  August, 2019
 হেরিটেজ ঘোষিত ১৫৫টি জায়গা ও স্থাপত্যের কোনও পরিবর্তন করা যাবে না, চিঠি দিচ্ছে কোচবিহার পুরসভা

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: কোচবিহার শহরের ১৫৫টি জায়গা ও স্থাপত্যের কোনও পরিবর্তন করা যাবে না। এ বিষয়ে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থাকে চিঠি দিচ্ছে কোচবিহার পুরসভা। এমনকী সেইসব ভবন বা জায়গা বিক্রি করা যাবে না বলেও রেজিস্ট্রি দপ্তরকে সতর্ক করছে পুরসভা।
বিশদ

13th  August, 2019
প্রখর রোদে ঝলসে যাচ্ছে চারা
বৃষ্টির অভাবে কোচবিহারে আমন ধান চাষে ব্যাপক ক্ষতির আশঙ্কা

সংবাদদাতা, মাথাভাঙা: এবছর বর্ষার শুরুতে পর্যাপ্ত বৃষ্টি হওয়ায় কোচবিহার জেলার চাষিরা প্রায় ১০০ শতাংশ জমিতেই আমনের চারা রোপণ করেছেন। কিন্তু জুলাই মাসের শেষ সপ্তাহ থেকে জেলায় বৃষ্টির দেখা নেই। চাঁদিফাটা রোদে আমনের খেত ফেটে চৌচির হয়ে গিয়েছে।
বিশদ

13th  August, 2019
 শিলিগুড়ির তৃণমূল নেতাদের জরুরি তলব রাজ্য নেতৃত্বের

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমার দলীয় ব্লক ও টাউন সভাপতিদের কলকাতায় তলব করল তৃণমূল কংগ্রেস। দলীয় সূত্রে জানা গিয়েছে, দু’সপ্তাহ আগে বৈঠক করার পর আজ, মঙ্গলবার ফের শিলিগুড়ি মহকুমার দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন দলের রাজ্য নেতারা। ‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়ে আলোচনা করা হবে বলে জানা গিয়েছে।
বিশদ

13th  August, 2019
 নাশকতার আশঙ্কা, উত্তর দিনাজপুরের সীমান্তে কড়া নজরদারি বিএসএফের

সংবাদদাতা, রায়গঞ্জ: স্বাধীতা দিবসের আগে উত্তর দিনাজপুর জেলায় যাতে কোনোও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য তৈরি পুলিস ও বিএসএফ। বিভিন্ন জায়গায় নাকা চেকিং বাড়ানোর পাশাপাশি যেকোনও রকমের সন্দেহজনক গতিবিধির উপর নজর রাখছে পুলিস।
বিশদ

13th  August, 2019
 কোতোয়ালিতে ঈদের উৎসব মেলাল গনি পরিবারকে

  সংবাদদাতা, মালদহ: সোমবার ছিল মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ইদুজ্জোহা। তাৎপর্যপূর্ণভাবে এই উৎসবকে কেন্দ্র করে এদিনই রাজনৈতিক মতভেদ ভুলে পারিবারিক ঐক্য ও সম্প্রীতিকেই আপন করে নিলেন কোতোয়ালির গনি খানের উত্তরসূরিরা।
বিশদ

13th  August, 2019

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, কলকাতা: জোর করে দরজা আটকে পাতাল পথের ট্রেনে ওঠার অভিযোগে এক মাসেই জরিমানা বাবদ আদায় হয়েছে ১০ হাজার টাকা। স্টেশনে চলছে প্রচারও। তবুও ...

 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতে একের পর এক পুলিসি অভিযানে ধরা পড়েছে বেশ কয়েকজন জেএমবি জঙ্গি। তাই জায়গা পরিবর্তন করে মধ্য ভারতে ঘাঁটি বানাতে শুরু করেছিল এই জঙ্গি সংগঠনের সদস্যরা।  ...

বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণির শিল্পী সুবীর পাল ‘লিমকা বুক অব রেকডর্সে’ নাম তুলে ফেললেন। সুবীরবাবুর ঝুলিতে অনেক আগেই এসেছে রাষ্ট্রপতি পুরস্কার। একইসঙ্গে বৃহৎ মূর্তি(লার্জার দ্যান লাইফ) এবং ক্ষুদ্র ভাস্কর্য তৈরি করে তিনি ঠাঁই পেয়েছেন লিমকা বুকে। ভেঙে ফেলেছেন আগের রেকর্ডও। সম্প্রতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল হবে। বৃষ: কর্মপ্রার্থীদের কর্মলাভ হবে। মিথুন: ফাটকাতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ...বিশদ

07:03:20 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM