Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কাল ঈদ উপলক্ষে আজ খোলা তুফানগঞ্জের বাজার

সংবাদদাতা, কুমারগ্রাম: সোমবার ঈদ উপলক্ষে আজ, রবিবার তুফানগঞ্জের মুদিদোকান এবং বস্ত্র ব্যবসায়ীরা দোকান খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছেন। প্রতি রবিবার করে দোকানগুলি বন্ধ রাখা হয়। কিন্তু ঈদের জন্যই আজ খোলা থাকবে। শনিবার তুফানগঞ্জের ওই দুই ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে এই ব্যাপারে শহরজুড়ে মাইকিং করা হয়। তুফানগঞ্জের বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি যতনলাল ফালোদিয়া এবং মুদিখানা ব্যবসায়ী সমিতির সভাপতি অজিত সেন বলেন, সোমবার ঈদ। শনিবার থেকেই ঈদের বাজার জমে উঠেছে। আমরা স্থির করেছি রবিবার ব্যবসায়িক প্রতিষ্ঠান খোলা রাখব। তাই এদিন মাইকিং করা হয়েছে। 

11th  August, 2019
বীরপাড়া
ম্যাজিক, ম্যাক্সিক্যাবের ধর্মঘট উঠল, স্বস্তিতে নিত্যযাত্রীরা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বীরপাড়া থেকে মাদারিহাট, গয়েরকাটা, খগেনহাট, ফালাকাটা ও বানারহাট রুটে শুক্রবার থেকে ম্যাজিক ও ম্যাক্সিক্যাব মালিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট শনিবারও অব্যাহত ছিল।  
বিশদ

11th  August, 2019
মালদহ
তৃণমূলে বিক্ষোভ চলছেই, ফের ঘেরাও কোতোয়ালি ভবন 

সংবাদদাতা, মালদহ: ফের ঘেরাও হল মালদহের কোতোয়ালি ভবন। তৃণমূলের ব্লক কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গে যে বিক্ষোভ শুরু হয়েছে শনিবারও তা অব্যাহত। জেলা তৃণমূল সভানেত্রী মৌসম নুর অবশ্য নিজস্ব কায়দায় ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন।
বিশদ

11th  August, 2019
ছেলেধরা সন্দেহে বাণেশ্বরে গণপিটুনির শিকার অসমের বাসিন্দা 

বিএনএ, কোচবিহার: শনিবার দুপুরে কোচবিহারের বাণেশ্বরে এক ব্যক্তিকে ছেলেধরা সন্দেহে গণপিটুনি দেওয়ার অভিযোগ ওঠে স্থানীয় কিছু বাসিন্দার বিরুদ্ধে। গুরুতর জখম অবস্থায় ওই ব্যক্তিকে পুলিস উদ্ধার করে। প্রথমে তাঁকে বাণেশ্বর দাতব্য চিকিৎসালয়ে ও পরে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 
বিশদ

11th  August, 2019
রায়গঞ্জে ব্যাপক বিদ্যুৎ বিভ্রাট, গরমে হাঁসফাঁস শহর থেকে গ্রাম 

বিএনএ, রায়গঞ্জ: প্রচণ্ড গরমের মধ্যে শনিবার সকালে আচমকাই বিদ্যুৎহীন হয়ে পড়ে রায়গঞ্জ শহর সহ গ্রামীণ এলাকাও। ঘড়ির কাঁটায় তখন সকাল ৫টা, আচমকা বিদ্যুৎ চলে যেতেই অনেকের এদিন সকালের ঘুমের ঘোর কেটে যায়। বিদ্যুৎ বণ্টন কোম্পানির অফিসে সকাল থেকেই একের পর এক ফোন যেতে থাকে।  
বিশদ

11th  August, 2019
পাচারের সময় কালচিনিতে ১২ লক্ষ টাকার মদ আটক, ধৃত ২ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার মধ্যরাতে কালচিনি থানার পুলিস উত্তর মেন্দাবাড়িতে ৩১সি জাতীয় সড়কে নাকা চেকিং করার সময়ে একটি ট্রাক থেকে নামী কোম্পানির ২১ হাজার ৬০০টি মদের বোতল উদ্ধার করে।  
বিশদ

11th  August, 2019
হোটেলের আড়ালে বেআইনি মদের কারবার চলায় ক্ষোভ



 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ শহরের শিলিগুড়ি মোড় সংলগ্ন বেশকিছু হোটেলের আড়ালে বেআইনি মদের কারবার রমরমিয়ে চলছে। ফলে সন্ধ্যার পরই ওই হোটেলগুলিতে মদের আসর বসছে। এনিয়ে শহরের বাসিন্দাদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। 
বিশদ

11th  August, 2019
মালবাজারের বাবুজোতে ১২ ফুটের অজগর উদ্ধার 

সংবাদদাতা, মালবাজার: শনিবার দুপুরে মাল মহকুমার বাবুজোতের নিউ লাইন থেকে একটি ১২ ফুটের অজগর সাপ উদ্ধার করল বনদপ্তরের গজলডোবা বিটের কর্মীরা। এদিন বিকালেই সাপটিকে তারঘেরা রেঞ্জের গভীর জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে। 
বিশদ

11th  August, 2019
ময়নাগুড়িতে তৃণমূল-বিজেপি বিক্ষিপ্ত গণ্ডগোল 

সংবাদদাতা, ময়নাগুড়ি: শুক্রবার রাতে ময়নাগুড়ি ব্লকের মাধবডাঙা গ্রাম পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে সংঘর্ষে ওই এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। শনিবার দু’দলই একে অপরের বিরুদ্ধে হামলার অভিযোগ এনে ময়নাগুড়ি থানার অভিযোগ দায়ের করে। পুলিস জানিয়েছে, পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে।  
বিশদ

11th  August, 2019
কুশমণ্ডিতে পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু
 

সংবাদদাতা, হরিরামপুর: শুক্রবার কুশমণ্ডি থানার ঝাড়বাড়ি এলাকায় পথ দুর্ঘটনায় এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম ভূপতি রায়(২৩)। তাঁর বাড়ি রূপাইন গ্রামে।  
বিশদ

11th  August, 2019
দেওয়ানহাটে স্কুল মাঠে বোমা, চাঞ্চল্য গ্রামে

বিএনএ, কোচবিহার: শনিবার সকালে কোচবিহার-১ ব্লকের দেওয়ানহাটের ঘেগিরহাট জুনিয়ার হাইস্কুলের মাঠে একটি বোমা পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। বিষয়টি নজরে আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ

11th  August, 2019
দেউচরাইতে দিদিকে বলো কর্মসূচিতে মন্ত্রী


 

বিএনএ, কোচবিহার: শনিবার কোচবিহারের নাটাবাড়ি বিধানসভা এলাকার দেউচরাই গ্রাম পঞ্চায়েতের দেউচরাই গ্রাম সহ আরও কয়েকটি এলাকা দিনভর দিদিকে বলো কর্মসূচি পালন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।  
বিশদ

11th  August, 2019
দার্জিলিং থেকে দিল্লি র্যা লি নভেম্বরে

 

বিএনএ, কোচবিহার: আজাদ হিন্দ ফৌজের ৭৫ বছর প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দার্জিলিং থেকে দিল্লি পর্যন্ত একটি র্যা লির আয়োজন করবে অল ইন্ডিয়া লিগাল এড ফোরাম। এই সংগঠনের পক্ষ থেকে এদিন কোচবিহার প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করা হয়।  
বিশদ

11th  August, 2019
 ৩৭০ ধারা প্রত্যাহারের সমর্থনে মিছিল আটকে গ্রেপ্তার

 বিএনএ, শিলিগুড়ি: জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের সমর্থনে শিলিগুড়িতে মিছিল বের করার আগেই বিজেপি’র যুব সংগঠনের নেতা-কর্মীদের গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার বিজেপি‘র যুব সংগঠন যুব মোর্চা মিছিল করার জন্য হাসমিচকে জমায়েত করে। সেই সময় তাদেরকে গ্রেপ্তার করে পুলিস।
বিশদ

10th  August, 2019
 শীতলকুচিতে ফের বোমাবাজি, ব্যবসায়ীদের মারধর, বিজেপির একাধিক পার্টি অফিসে ভাঙচুর

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবারের পর শুক্রবারও দিনভর শীতলকুচি ব্লকের শীতলকুচি, লালবাজার, গোলেনাওহাটি, ছোটশালবাড়ি গ্রাম পঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকা রাজনৈতিক সংঘর্ষে উত্তাল হয়ে ওঠে। ভোর থেকেই ওসব এলাকায় আগ্নেয়াস্ত্র নিয়ে দাপাদাপি, মারধর, বোমাবাজি হয়েছে। বিজেপির একাধিক পার্টি অফিসে হামলা হয়।
বিশদ

10th  August, 2019

Pages: 12345

একনজরে
সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...

মৃণালকান্তি দাস, ওয়াশিংটন, ১২ আগস্ট:জেট ল্যাগের ধাক্কা সামলে আমেরিকার মাটিতে পা দেওয়ার পর আপনার প্রথম কোন বিষয়টি ভালো লাগবে জানেন? সাধারণ আমেরিকানদের সৌজন্যবোধ এবং তাদের ফান লাভিং অ্যাটিচ্যুড। যেখানেই যান না কেন, আপনাকে কেউ না কেউ নিদেনপক্ষে ‘হাই’ বলবেন। ...

মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...

প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM