Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 বৃষ্টি,যানজটে জেরবার শিলিগুড়ি, হিমশিম খেল সিভিকেরা

 সংবাদদাতা, শিলিগুড়ি: একদিকে বৃষ্টি অপরদিকে সিভিক ভলান্টিয়ারকে দিয়ে শিলিগুড়িতে ট্রাফিক নিয়ন্ত্রণের জেরে বৃহস্পতিবার রাস্তায় বেরিয়ে শহরবাসীকে নাকাল হতে হল। হাসমিচক থেকে সেভক মোড় কিংবা জংশন থেকে দার্জিলিং মোড় প্রায় সর্বত্রই এদিন একই অবস্থা নজরে এসেছে। শহরের প্রতিটি ট্রাফিক পয়েন্টে কমবেশি এদিন যানজট সমস্যায় পড়তে হয় যানবাহন চালকদের। সকাল থেকে দুপুর পর্যন্ত টানা বৃষ্টির জেরে সব থেকে বেশি সমস্যায় পড়তে হয় মোটর বাইক, স্কুটার চালকদের। এদিকে এদিন ফের জংশন এলাকায় রাস্তার একদিকে ট্রাফিক পুলিস ব্যারিকেড বসানোয় নতুন করে যানজটের আশঙ্কা করছেন শহরবাসী।
শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের ট্রাফিক বিভাগের সহকারী পুলিস কমিশনার প্রবীর মণ্ডল বলেন, বৃহস্পতিবার শিলিগুড়ি শহরে যানজট কিছুটা বেশি ছিল। বৃষ্টির জন্য যানবাহনের গতি কম থাকায় এই সমস্যা হয়েছে। তাছাড়া দার্জিলিং মোড়ের সেতুতে বেশ কয়েকটি বড় মাপের গর্ত হওয়ার যানবাহন নিয়ন্ত্রণ করা হয়েছে। সমস্যা সমাধানের জন্য রেলের ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা হয়েছে। যদিও বৃষ্টি কমার পর কিছু কাজ হয়েছে। শুধুমাত্র সিভিক ভলান্টিয়ারদের দিয়েই আমরা ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করিনি। প্রতিটি পয়েন্টেই দক্ষ ট্রাফিক কর্মীরা ছিলেন।
বৃষ্টির কারণে ছাতা হাতে নিয়ে ট্রাফিক কর্মীদের সেভাবে বিভিন্ন ট্রাফিক পয়েন্টে দেখা যায়নি। সবক’টি জায়গাতেই সিভিক ভলান্টিয়াররা ময়দানে ছিলেন। হাসমিচক থেকে সেভক মোড় হয়ে পানিট্যাঙ্কি ট্রাফিক গার্ড কিংবা জংশন বা দার্জিলিং মোড় যেতে গিয়ে এদিন থমকে গিয়েছে গাড়ির চাকা। বৃষ্টির মধ্যেও ট্রাফিকের সবুজ সিগন্যালের জন্য ঠাঁই দাঁড়িয়ে থেকে অনেকেই উষ্মা প্রকাশ করেছেন। তাঁদের দাবি, ট্রাফিক বিভাগের কনস্টেবল কিংবা এএসআই’দের একাংশ বৃষ্টিতে ভিজবেন এই ভয়ে নিজেরা রাস্তায় না নেমে ট্রাফিক আইল্যান্ডে বসে যানবাহন নিয়ন্ত্রণ করেছেন। আর ছাতা মাথায় রাস্তায় নামিয়ে দেওয়া হয়েছিল সিভিকদের। প্রশিক্ষণহীন ওই সিভিক কর্মীরা তাই যানজট সামলাতে গিয়ে নাকানিচোবানি খেয়েছেন। বৃষ্টিতে যানজটে দীর্ঘক্ষণ ফেঁসে মোটর বাইক, স্কুটার চালক কিংবা টোটো, অটো চালকদের ভিজতে হয়েছে। যদিও ট্রাফিক বিভাগের শীর্ষকর্তারা এমন অভিযোগ মানতে নারাজ। তাঁরা মেনে নিয়েছেন এদিন অন্যদিনের থেকে বেশি যানজট হয়েছে। তবে ট্রাফিকের দায়িত্ব সামলানো পুলিস কর্মীরা রাস্তাতেই ছিলেন। ট্রাফিক পুলিস কর্তাদের দাবি, বৃষ্টির জন্যই বিভিন্ন যানবাহনের গতি কম থাকায় যানজট হয়েছে।
এদিকে বৃষ্টির জন্যই নয়, প্রায়ই রাত ৯টার পর জংশন, হাসমিচকে যানজট হয়। জংশন চত্বরে বিহার, কলকাতাগামী বাসগুলি যাত্রী তোলার জন্য রাস্তার একাংশজুড়ে দাঁড়িয়ে থাকায় এই সমস্যা প্রকট হয়। জংশনের দু’টি লেনেই এক সমস্যা ধরা পড়ে। হাসমিচক এলাকায় রাত ৯টার পর থেকে ট্রাফিক পুলিস চলে গেলে সিটি অটো, টোটো, বাস যেযার মতো করে দাঁড়িয়ে যাত্রী তোলায় এই সমস্যা দেখা দেয়। এর জেরে অফিস ফেরত যাত্রীদের চরম দুর্ভোগের মুখে পড়তে হয়। একই অবস্থা হয় মাটিগাড়ার একটি উপনগরী এলাকার অটো স্ট্যান্ডে। সেখানে জাতীয় সড়কের উপরেই সিটি অটো, টোটো, বাস দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে। ফলে ওই রাস্তায় যানবহনের গতি রাত সাড়ে ৮টার পর থেকে থমকে যায়। বিষয়টি নিয়ে ভুক্তভোগী লোকেরা একাধিকবার বিভিন্ন মহল সরব হলেও কাজ কিছুই হয়নি বলে অভিযোগ তাঁদের।

12th  July, 2019
করোনার ছোবলে আরও একজনের মৃত্যু
শিলিগুড়িতে, দুই জেলায় নতুন করে আক্রান্ত ১৭ 

নিজস্ব প্রতিনিধি শিলিগুড়ি ও জলপাইগুড়ি: করোনার ছোবলে আরও একজনের মৃত্যু হল শিলিগুড়িতে। শুক্রবার সকালে শিলিগুড়ির সারি হাসপাতালে ওই রোগীর মৃত্যু হয়েছে। তিনি সঙ্গীতশিল্পী ছিলেন। এ নিয়ে দু’মাসে উত্তরবঙ্গে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিনজন।  
বিশদ

পর্যটনমন্ত্রীকে হুমকি ফোন,তদন্তে পুলিস 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: এবার হুমকি ফোন পেলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। অভিযোগ, কয়েকদিন আগে গভীর রাতে তাঁকে তিনটি ফোন নম্বর থেকে কল করে পেটানোর হুমকি দেওয়া হয়েছে। 
বিশদ

এবার শিলিগুড়িতে শুধু করোনা আক্রান্তের
বাড়ি কন্টেইনমেন্ট জোনের আওতায় আসবে 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: বিশাল এলাকা নয়। এবার শুধুমাত্র করোনা আক্রান্তের বাড়ি বা আবাসন আসবে কন্টেইনমেন্ট জোনের আওতায়। শুক্রবার শিলিগুড়ি পুরসভার কোভিড মনিটরিং কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

শিলিগুড়ির ইস্কনে জগন্নাথদেবের স্নানযাত্রা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শুক্রবার শিলিগুড়ি ইস্কন মন্দিরে জগন্নাথদেবের স্নানযাত্রায় বহিরাগতদের প্রবেশ করতে দেওয়া হয়নি। এদিন বিকেলে ইস্কনের আবাসিকদের উপস্থিতিতেই জগন্নাথের স্নানযাত্রা সম্পন্ন হয়।  
বিশদ

রবি-উদয়ন বিঁধলেন নিশীথকে,
পাল্টা কৌশলী জবাব এমপি’র 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার ও সংবাদদাতা, দিনহাটা: করোনা সংক্রমণের জেরে লকডাউনের সময়ে কর্মহীন মানুষের পাশে না দাঁড়িয়ে বাড়িতে বসে ছবি আঁকছেন, গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন কোচবিহারের সংসদ সদস্য বিজেপির নিশীথ প্রামাণিক। 
বিশদ

একদিনে মালদহে আক্রান্ত ৪৪, রোগীর সংখ্যা ২০০ ছাড়াল 

নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা, ইসলামপুর: মালদহে একদিনে ৪৪ জনের শরীরে করোনা ভাইরাসের হদিশ পাওয়া গেল। বৃহস্পতিবার রাতে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবরেটরিতে পরীক্ষার পর এব্যাপারে স্বাস্থ্য দপ্তর নিশ্চিত হয়েছে। 
বিশদ

মন্দিরের মূল দরজা বন্ধ রেখে
কোচবিহারে মদনমোহনের স্নানযাত্রা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: করোনা ভাইরাসের দাপটে ভক্তদের রুখতে কোচবিহারে মন্দিরের গেট বন্ধ রেখেই শুক্রবার প্রাণের ঠাকুর মদনমোহনের স্নানযাত্রা হয়। প্রতিবছর মদনমোহন মন্দিরে বিশেষ এই দিনটিতে প্রচুর ভক্ত সমাগম হয়।  
বিশদ

দক্ষিণ দিনাজপুর
বারবার সাপের বিষ পাচার কাণ্ডে
জড়াচ্ছে ঠাকুরপুরা সীমান্তের নাম 

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় বারবার সাপের বিষ উদ্ধারের ঘটনায় স্থানীয় প্রশাসনের চিন্তা তো বেড়েইছে, তার উপর সেই চিন্তা আরও বাড়িয়েছে ঠাকুরপুরা সংলগ্ন সীমান্ত এলাকা।  
বিশদ

৫০ শতাংশ ব্যবসা মার খাওয়ার আশঙ্কা
করোনা আতঙ্কে আপাতত
মহদিপুর দিয়ে পাথরকুঁচি রপ্তানি বন্ধ 

সংবাদদাতা, মালদহ: মহদিপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে রপ্তানি বাণিজ্যের একটা বড় অংশ জুড়ে থাকে পাথরকুঁচি। কিন্তু করোনা পরিস্থিতিতে মহদিপুর সীমান্ত দিয়ে আন্তর্জাতিক বাণিজ্য শুরু হলেও এই মুহূর্তেই বাংলাদেশে পাথরকুচি পাঠানোর সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে।  
বিশদ

মাথভাঙা
গ্রামের মাঠে টিন দিয়ে ঘর বানিয়ে থাকছেন
বেঙ্গালুরু ফেরত শ্রমিক, প্রশংসা বিডিও’র 

সংবাদদাতা, মাথাভাঙা: ভিনরাজ্য থেকে বাড়িতে ফিরে নিজের উদ্যোগে ফাঁকা মাঠে কোয়ারেন্টাইন সেন্টার বানিয়ে সেখানে থাকছেন মাথাভাঙা-১ ব্লকের বৈরাগীরহাট গ্রাম পঞ্চায়েতের অশোকবাড়ির এক যুবক। ওই যুবকের এমন উদ্যোগের প্রশংসা করেছেন স্থানীয় বাসিন্দারা।  
বিশদ

নকশালবাড়ি ডিআই ফান্ড মার্কেটের মাছ ব্যবসায়ীরা
হোম কোয়ারেন্টাইনে, বিপুল ক্ষতি ব্যবসায় 

সংবাদদাতা, নকশালবাড়ি: নকশালবাড়িতে মাছ বিক্রেতার ভাই করোনা আক্রান্ত হওয়ায় টানা সাতদিন বাজার বন্ধ করার নোটিস দিয়েছে প্রশাসন। আর তাতেই বিপাকে পড়েছেন নকশালবাড়ি ডিআই ফান্ড মার্কেট কমপ্লেক্সের মাছহাটির ব্যবসায়ীরা। গত সোমবার থেকে বাজার বন্ধ রয়েছে।  
বিশদ

আলিপুরদুয়ার পুরসভা
এইচএইচডব্লু’র নোডাল অফিসারকে
সরিয়ে দেওয়ায় সমালোচনা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা মোকাবিলায় পুর এলাকায় ভালো কাজ করে জেলা স্বাস্থ্য দপ্তরের প্রশংসা কুড়িয়েছিলেন আলিপুরদুয়ার পুরসভার অনারারি হেল্থ ওয়ার্কারদের নোডাল অফিসার বিমলেন্দু তালুকদার। জেলার বিদায়ী মুখ্য স্বাস্থ্য আধিকারিক পূরণ শর্মা সোশ্যাল মিডিয়ায় বিমলেন্দুবাবুর কাজের প্রশংসাও করেছেন। 
বিশদ

করোনা সংক্রমণ রুখতে জমায়েতে মানা,
ফেসবুকে লাইভ স্নানযাত্রা দেখাল ইসকন 

সংবাদদাতা, গাজোল: রাজ্য সরকারের অনুমতি সাপেক্ষ মন্দির খুললেও জমায়েতে এখনও নানা বিধিনিষেধ রয়েছে। করোনা সংক্রমণ প্রতিরোধে সেইসব নির্দেশকে মান্য করে বিপুল জমায়েত রুখতে জগন্নাথ দেবের স্নানযাত্রার সম্পূর্ণ অনুষ্ঠান ফেসবুকের মাধ্যমে লাইভ দেখাল মালদহের ইসকন কর্তৃপক্ষ। 
বিশদ

আলিপুরদুয়ার
জেলায় গোষ্ঠী সংক্রমণ শুরু? জানতে
বিশেষ পরীক্ষার জন্য রক্ত সংগ্রহ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কোভিড-১৯ মোকাবিলায় এবার উত্তরবঙ্গে বড় পদক্ষেপ নিল ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ অ্যাসোসিয়েশন ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু)। করোনা ভাইরাসের জেরে গোষ্ঠী সংক্রমণ হচ্ছে কি না তা জানতে উত্তরবঙ্গের মধ্যে প্রথম আলিপুরদুয়ার জেলাতেই কোভিড ইমিউনিওগ্লোবিন জি (অ্যান্টিবডি) টেস্টের জন্য রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
লন্ডন, ৫ জুন: প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়ারদের তালিকায় নাম লেখাতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফোর্বসের প্রকাশিত বিশ্বের ধনী ক্রীড়াবিদদের তালিকায় লায়োনেল মেসিকে আগেই টেক্কা দিয়েছেন সিআর ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আক্রান্তের পরিবারের করোনা পরীক্ষা হয়নি। উপরন্তু দিব্যি তারা বাইরে ঘুরে বেড়াচ্ছেন। এমনটাই ক্ষোভ কলকাতা পুরসভার সেন্ট্রাল স্টোর কর্মী ও শ্রমিক আবাসনে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের বিধি শিথিল করে রা‌঩জ্যের চটকলগুলিতে ১০০ শতাংশ হাজিরার পাশাপাশি উৎপাদন চালুর অনুমতি দিয়েছে নবান্ন। কিন্তু সিংহভাগ চটকলে শ্রমিকদের বড় অংশই ভিনরাজ্যের বাসিন্দা। ...

সংবাদদাতা, রামপুরহাট: করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার রামপুরহাট মহকুমার প্রতিটি ব্লক অফিস ঘুরে বিডিওদের সঙ্গে কথা বললেন সংসদ সদস্য শতাব্দী রায়। হঠাৎ লকডাউনের ফলে পরিযায়ীরা চরম দুর্দশার শিকার হয়েছেন ও জেলায় আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে দাবি করেন তিনি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজবেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির দ্বারা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১০৯৯: প্রথম ধর্মযুদ্ধের শুরু, অবরোধের সূচনা জেরুজালেমে
১৬৫৪: ফ্রান্সের সিংহাসনে বসলেন রাজা চতুর্দশ লুই
১৮২৯: ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের অন্যতম প্রতিষ্ঠাতা অ্যালান অক্টাভিয়ান হিউমের জন্ম
১৮৬৭: কলকাতা হাইকোর্টের প্রথম ভারতীয় বিচারপতি শম্ভুনাথ পণ্ডিতের মৃত্যু
১৯১১: লেখক নীহাররঞ্জন গুপ্তের জন্ম
১৯২৮: অভিনেতা ও রাজনীতিক সুনীল দত্তের জন্ম
১৯৪২: লিবিয়ার প্রাক্তন স্বৈরাচারী শাসক মুয়াম্মার গদ্দাফির জন্ম
১৯৬৭: ছ’দিনের যুদ্ধে জেরুজালেমে প্রবেশ করল ইজরায়েলি সেনা
১৯৭০: ইংরাজি সাহিত্যিক ই এম ফস্টারের মৃত্যু
১৯৭২: কবি হুমায়ুন কবিরের মৃত্যু
১৯৭৫: ইংল্যান্ডে প্রথম বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৫৯ টাকা ৭৬.৩০ টাকা
পাউন্ড ৯৩.৪২ টাকা ৯৬.৭১ টাকা
ইউরো ৮৩.৯৯ টাকা ৮৭.১০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ৬ জুন ২০২০, শনিবার, প্রতিপদ ৪৪/৬ রাত্রি ১০/৩৩। জ্যেষ্ঠা নক্ষত্র ২৫/৪৩ দিবা ৩/১২। সূর্যোদয় ৪/৫৫/৯, সূর্যাস্ত ৬/১৪/৫৫। অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৭ গতে ৭/৩৯ মধ্যে পুনঃ ১১/১৩ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি। বারবেলা ৬/৩৫ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৫ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।  
২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ৬ জুন ২০২০, শনিবার, প্রতিপদ রাত্রি ১১/২৯। জ্যেষ্ঠা নক্ষত্র অপরাহ্ন ৪/২০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ ৩/৩৮ গতে ৬/১৬ মধ্যে এবং রাত্রি ৭/২ গতে ৭/৪৪ মধ্যে ও ১১/১৬ গতে ১/২৩ মধ্যে ও ২/৪৭ গতে ৪/৫৬ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৬ গতে ২/৫৬ মধ্যে ও ৪/৩৬ গতে ৬/১৬ মধ্যে। কালরাত্রি ৭/৩৬ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৬ মধ্যে।
১৩ শওয়াল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: অসমে আক্রান্ত আরও ৮১ জন, মোট আক্রান্ত ২৩২৪ 

04:49:36 PM

করোনা: নেপালে আক্রান্ত আরও ৩২৩ জন, মোট আক্রান্ত ৩২৩৫

04:48:10 PM

করোনা: ইরানে একদিনে আক্রান্ত ২২৬৯ জন
 

ইরানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২২৬৯ জন। মৃত্যু ...বিশদ

04:38:00 PM

বাংলাদেশে একদিনে করোনা আক্রান্ত ২৬৩৫, মৃত ৩৫ 
গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা আক্রান্ত হয়েছে ২৬৩৫ জন। মৃত্যু ...বিশদ

04:10:03 PM

নবান্নে এল কেন্দ্রীয় প্রতিনিধি দল 
নবান্নে এল কেন্দ্রীয় প্রতিনিধি দল। উল্লেখ্য, রাজ্যে উমপুনে ক্ষয়ক্ষতির পরিমাণ ...বিশদ

03:53:00 PM

বারুইপুরে অস্ত্রসহ গ্রেপ্তার ১ 
বারুইপুরে অস্ত্র সহ গ্রেপ্তার করা হল এক ব্যক্তিকে। ধৃতের নাম ...বিশদ

03:28:00 PM