Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ছেলে ধরা গুজবে কাঁপছে আলিপুরদুয়ার-১ ব্লকের তিন গ্রাম

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: ছেলে ধরা গুজবে কাঁপছে আলিপুরদুয়ার-১ ব্লকের তপসিখাতা পঞ্চায়েতের মধ্য পাটকাপাড়া, উত্তর পাটকাপাড়া ও হরিসেবাটারি গ্রাম। ছেলেধরা গুজব ছড়িয়েছে গ্রামের পাশে থাকা পাটকাপাড়া চা বাগানের বিভিন্ন শ্রমিক মহল্লাগুলিতেও। গ্রামবাসীদের দাবি, ধরতে গেলেই মুহূর্তের মধ্যে উধাও হয়ে যাচ্ছে ছেলে ধরা ওই রহস্যময় ব্যক্তি। কালো কাপড়ে মুখ ঢাকা ওই ব্যক্তিকে চোখে দেখা যাচ্ছে না।
ফলে সন্ধ্যা নামলেই আতঙ্ক গ্রাস করছে তপসিখাতার ওই গ্রামগুলিতে। সন্ধ্যা নামলেই বন্ধ হয়ে যাচ্ছে ঘরের দরজা জানালা। ঘরের বাইরে যাওয়া বন্ধ হয়েছে বাচ্চাদের। সাবধানতা নিতে দল বেঁধে লাঠিসোঁটা নিয়ে রাত পাহারাতেও নেমেছেন গ্রামবাসীরা। এমনকী ছেলে ধরা ওই ব্যক্তিকে ধরতে মঙ্গলবার রাতে গ্রামগুলিতে পুলিসি টহলও চলছে।
আতঙ্কিত গ্রামবাসীরা বুধবার বিস্তারিতভাবে বিষয়টি লিখিতভাবে আলিপুরদুয়ার থানাতেও জানিয়েছেন। গ্রামবাসীদের দাবি, অজ্ঞাতপরিচয় ওই ছেলে ধরা ব্যক্তিকে ধরতে পুলিস দ্রুত ব্যবস্থা নিক। গ্রামবাসীদের একাংশের আবার দাবি, কিডনি পাচারের লক্ষ্যেও বাচ্চাদের তুলে নিয়ে যাওয়ার জন্য পাচারচক্রের কোন দুষ্কৃতী গ্রামে হানা দিতে পারে।
গ্রামবাসীদের এই আতঙ্ক ও দাবির বিষয়ে আলিপুরদুয়ারের এসডিপিও শ্রীকান্ত জে ইয়ালাদ বলেন, ছেলে ধরা গুজবের ঘটনার তদন্ত চলছে। আতঙ্কিত গ্রামগুলিতে রাতে এমন কি দিনের বেলাতেও পুলিসের মোবাইল ভ্যানের টহলদারি চলছে। রহস্যময় ওই ব্যক্তিকে ধরার চেষ্টা চলছে।
মঙ্গলবার রাতে হরিসেবাটারি গ্রামের বাসিন্দা পেশায় কৃষক অজিত রায়ের সাড়ে তিন বছরের কন্যা সন্তানকে শোওয়ার ঘর থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা হয়েছিল। আতঙ্কিত অজিতবাবু বলেন, মঙ্গলবার রাত দেড়টা নাগাদ শোওয়ার ঘরের বেড়া ফাঁক করে আমার কন্যাকে ওর মায়ের কোল থেকে রহস্যময় এক ব্যক্তি তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। অচেনা ওই ব্যক্তির পা টেনেও ধরেছিলাম। কিন্তু অন্ধকারে দরজা খোলার পর দেখি ঘরে সেই ব্যক্তি নেই। ঘরের ভিতর সব জিনিসপত্র লন্ডভন্ড অবস্থায় পড়ে আছে। পাটকাপাড়া চা বাগানের অর্জুন লাইনের বাসিন্দা রাজু মুন্ডাও কয়েক দিন আগে রাতে ওই অজ্ঞাতপরিচয় ভুতুরে ব্যক্তিকে ঘরের পিছনে দেখতে পেয়ে ধরার জন্য ছুটে গিয়েছিলেন। কিন্তু কালো কাপড়ে মুখ ঢাকা ওই ব্যক্তি মুহূর্তের মধ্যে উধাও হয়ে যায় বলে পাটকাপাড়া বাগানের ওই যুবকের দাবি।
উত্তর পাটকাপাড়ার যুবক ঋষিকেশ রায় বলেন, গত ১৫ দিনে ভুতুরে ওই ব্যক্তিকে নিয়ে গ্রামে প্রায় ৭-৮টি ঘটনা ঘটেছে। রহস্যময় ওই ব্যক্তি কে বুঝতে পারছি না। আমরা গ্রামবাসীরা খুবই আতঙ্কের মধ্যে আছি। তপসিখাতা পঞ্চায়েতের প্রধান তৃণমূল কংগ্রেসের টুম্পা সাহা বলেন, অমার পঞ্চায়েতের ওই গ্রামগুলিতে ছেলে ধরা গুজব ছড়িয়েছে। কিছুই বোঝা যাচ্ছে না। পুলিসকে বিষয়টি তদন্ত করে দেখতে বলেছি।

13th  June, 2019
কালচিনির বিচ চা বাগানে ফের ধরা পড়ল চিতাবাঘ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কালচিনির বিচ চা বাগানে শনিবার ভোরে আরও একটি চিতাবাঘ বনদপ্তরের বসানো খাঁচায় ধরা পড়ে। এনিয়ে চারদিনে বিচ চা বাগানে দু’টি চিতাবাঘ ধরা পড়ল। শনিবার ভোরে বাগানের নার্সারির কাছে ৫ নম্বর লাইনে বসানো খাঁচায় ধরা পড়ে মাঝ বয়সি স্ত্রী চিতাবাঘটি। 
বিশদ

প্রেসকার্ড গলায় ঝুলিয়ে হাতির দাঁত, গণ্ডারের
খড়্গ পাচারের আগে মালবাজারে ধৃত ৩ 

সংবাদদাতা, মালবাজার: অসম থেকে সড়ক পথে নেপালে পাচার করার সময়ে শুক্রবার রাতে মালবাজারে হাতির দাঁত, গণ্ডারের খড়্গ সহ তিনজনকে বনদপ্তর গ্রেপ্তার করে। বনদপ্তরের উত্তরবঙ্গের টাস্ক ফোর্স রাতে ওই বিশেষ অভিযান চালায়। ওই অভিযানে নেতৃত্ব দেন টাস্কফোর্সের প্রধান তথা বৈকুণ্ঠপুর বনাঞ্চলের বেলাকোবার রেঞ্জার সঞ্জয় দত্ত। 
বিশদ

জটেশ্বরে পুকুর খুঁড়তে গিয়ে পাওয়া গেল প্রাচীন অলংকার 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ১০০ দিনের কাজের প্রকল্পে শনিবার ফালাকাটার জটেশ্বর-১ পঞ্চায়েতের আলিনগরের বাসিন্দা প্রদীপ কুমার রায়ের পুকুর খুঁড়তে গিয়ে উঠে আসে প্রাচীন আমলের অলংকার। কোদালের ঘায়ে মাটি থেকে দু’টি গোল ধাতব রিং বেরিয়ে আছে।  
বিশদ

ছাত্রকে ধাক্কা, বাস ভাঙচুর বালুরঘাট শহরে 

সংবাদদাতা, বালুরঘাট: শনিবার সকালে বালুরঘাট থানা মোড়ে বেপরোয়া বাসের ধাক্কায় এক ছাত্র জখম হয়েছে। চকভৃগুর বাসিন্দা অপূর্ব সরকার নামে ওই জখম ছাত্রকে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার জেরে উত্তেজিত জনতা বাসটিতে ভাঙচুর চালায়। 
বিশদ

রাজ্যের মধ্যে প্রথম কোচবিহারে ধানের
চারা তৈরির কারখানা গড়া হচ্ছে 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: কোচবিহার জেলার বিভিন্ন ব্লকে ধানের চারা তৈরির কারখানা হচ্ছে। এই সব কারখানায় খুব কম সময়ে ও কম খরচে ধানের উন্নত মানের চারা তৈরি করা সম্ভব হবে। এর ফলে কৃষকরা যেমন কম দামে ধানের চারা কিনতে পারবেন তেমনি এই সব চারা উৎপাদন করে বহু মানুষ আর্থিকভাবে লাভবান হতে পারবে।  
বিশদ

জমে উঠেছে চাঁচল সবলা মেলা 

সংবাদদাতা হরিশ্চন্দ্রপুর: মালদহের চাঁচল মহকুমা সদরে চাঁচল সিদ্বেশ্বরী ইনস্টিটিউশন মাঠে তিন দিন ব্যাপী চাঁচল মহকুমা সবলা মেলা দ্বিতীয় দিনে বেশ জমে উঠেছে। শুক্রবার এই মেলার সূচনা হয়েছে। 
বিশদ

বামনগোলায় ছাত্র-যুব উৎসব নিয়ে বিতর্ক
পঞ্চায়েত সমিতির সভাপতির বিক্ষোভে অসহায়
জয়েন্ট বিডিও’র লাইভ ভিডিও সোশ্যাল মিডিয়ায়, শোরগোল 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের বামনগোলা ব্লকের ছাত্র-যুব উৎসবে পৃষ্ঠপোষক হতে না পারায় ব্লকের যুগ্ম বিডিও আশিস নায়েককে ফেসবুক লাইভ করে প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি উৎপল সরকার। এনিয়ে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দিয়েছে।  
বিশদ

বালুরঘাট ও গঙ্গারামপুর
সংরক্ষণের কোপে পড়ায় পুরভোটে
রাজেন ও অমলেন্দুর পুনর্বাসন নিয়ে জল্পনা 

সংবাদদাতা, বালুরঘাট: পুরভোটে আসন সংরক্ষণের গেরোয় দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ও গঙ্গারামপুর পুরসভার দুই বিদায়ী চেয়ারম্যানই নিজেদের ওয়ার্ড থেকে এবার লড়াই করতে পারবেন না। আসন সংরক্ষণের খসড়া তালিকায় পরিবর্তন না হলে এটাই নির্দিষ্ট হয়ে গিয়েছে। 
বিশদ

রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতির
বিরুদ্ধে সরকারি কর্মীকে মারধরের অভিযোগ 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতির বিরুদ্ধে দলবল নিয়ে কর্তব্যরত এক সরকারি কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে। কৃষি দপ্তরের রায়গঞ্জ ব্লকের আতমা প্রকল্পের অ্যাসিস্ট্যান্ট টেকনোলজি ম্যানেজার সন্দীপন সেনগুপ্তকে চড়, কিল, ঘুষি দেওয়াই শুধু নয় তাঁকে রীতিমতো শাসিয়েছেন ওই জনপ্রতিনিধি। 
বিশদ

শিলিগুড়ি পুরসভা
সংরক্ষণের গেরোয় পড়া হেভিওয়েটরা
এবার স্ত্রীদের দাঁড় করাতে তৎপর 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: আসন সংরক্ষণের গেরোয় শিলিগুড়ি পুরসভার কাউন্সিলারদের একাংশ তাঁদের স্ত্রীদের ভোটের ময়দানে নামাতে তৎপর হয়ে উঠেছেন। ইতিমধ্যেই নিজের জেতা ওয়ার্ড থেকে দাঁড় করাতে স্ত্রীর বায়োডেটা নিয়ে দলের শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন।  
বিশদ

দিনহাটায় স্বাস্থ্যমেলার উদ্বোধন করলেন পর্যটনমন্ত্রী 

সংবাদদাতা, দিনহাটা: কমল গুহর ৯২ তম জন্মদিন উপলক্ষে শনিবার থেকে দিনহাটায় দু’দিনব্যাপী স্বাস্থ্যমেলা শুরু হল। দিনহাটা সংহতি ময়দানে দুঃস্থ মহিলা ও শিশুকল্যাণ সমিতির উদ্যোগে এবং ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় স্বাস্থ্যমেলা শেষ হবে আজ, রবিবার। 
বিশদ

দার্জিলিং জেলা তৃণমূলের যুব, মহিলা, শ্রমিক
শাখার নেতৃত্বে বদল চায় নিচুতলা 

বিএনএ, শিলিগুড়ি: বয়স ৫০ ঊর্ধ্ব, তবুও দার্জিলিং জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন বিকাশ সরকার। অভিযোগ, শিলিগুড়ি সহ গোটা জেলায় যুব সংগঠনের শক্তির বিকাশ ঘটছে না। 
বিশদ

এনআরসি, সিএএ’র আন্দোলনে চাপা
পড়েছে ফালাকাটাকে পুরসভা গড়ার দাবি 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রাজনৈতিক দলগুলি শুধু এনআরসি আর সিএএ’র প্রচার নিয়েই ব্যস্ত। ফালাকাটা কবে পুরসভা হবে এটা নিয়ে তো কেউ কিছুই বলছে না—ফালাকাটা থানা মোড়ে নিজের চায়ের দোকানে ক্রেতাদের চা দিতে দিতে কথাগুলি বলছিলেন মাঝবয়সি মুরারী সরকার।  
বিশদ

দক্ষিণ পারোকাটায় রাস্তার কাজ নিম্মমানের, আটকে দিলেন ক্ষুব্ধ গ্রামবাসীরা 

সংবাদদাতা, কুমারগ্রাম: নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা বানানো হচ্ছে, শনিবার এই অভিযোগ তুলে আলিপুরদুয়ার-২ ব্লকের দক্ষিণ পারোকাটা গ্রামের বাসিন্দারা বিক্ষোভ দেখিয়ে কাজ আটকে দেন। স্থানীয় গ্রামবাসীদের অভিযোগ, পরিমাণের থেকে কম সিমেন্ট মিশিয়ে রাস্তাটি বানানো হচ্ছিল।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমা তৈরি করতে আগ্রহীদের জন্য সুখবর। এবার বিনামূল্যে ফিল্মমেকিং শেখাবে রামোজি ফাউন্ডেশন। হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে এই কোর্সের সুযোগ দিচ্ছে সংস্থার রামোজি অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন। ৩ মাসের এই ফ্রি কোর্সে মূলত চারটি বিষয় শেখানো হবে।  ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার বিষ্ণুপুর গ্রামে বিয়ের আট মাসের মাথায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, পেশায় দিনমজুর মৃত যুবকের নাম রাজীব মণ্ডল(২৫)। মাস আটেক আগে মুর্শিদাবাদের প্রথমকান্দি গ্রামে তাঁর বিয়ে হয়।  ...

বিএনএ, বারাকপুর: আগামী মঙ্গলবার সকাল ১১টায় ভাটপাড়া পুরসভার নতুন চেয়ারম্যান নির্বাচন হবে। বৃহস্পতিবার তৃণমূলের তিন কাউন্সিলার ওই সভা ডেকেছেন। তবে চেয়ারম্যান পদে কে বসতে চলেছেন, তার স্পষ্ট ইঙ্গিত এখনও মেলেনি।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের কাছ থেকে ধান নিয়ে ভানিয়ে চাল না দেওয়ায় রাজ্যের বেশ কয়েকটি রাইস মিলের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে। কয়েকজন রাইস মিল মালিক এই অভিযোগে গ্রেপ্তারও হয়েছেন। অভিযুক্ত রাইস মিলগুলিকে ফৌজদারি মামলা থেকে বেরিয়ে আসার শেষ সুযোগ দিচ্ছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM

বড় ম্যাচের বিরতিতে মোগন বাগান ১ ইস্টবেঙ্গল ০ 

06:02:43 PM

ভারতকে ২৮৭ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

05:21:19 PM