Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ডালখোলায় পুরসভা নির্বাচনকে সামনে রেখে শক্তিশালী বুথ কমিটি গঠনের নির্দেশ দিলেন কানাইয়া

 সংবাদদাতা, ইসলামপুর: ডালখোলা পুরসভা নির্বাচনকে পাখির চোখ করে শক্তিশালী বুথ কমিটি গঠনের নির্দেশ দিলেন তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলার নতুন সভাপতি কানাইয়ালাল আগরওয়াল। বুধবার বিকেলে ডালখোলার গণনায়ক ভবনে শহর তৃণমূল কংগ্রেস কমিটিকে নিয়ে লোকসভা নির্বাচনের পর্যালোচনা বৈঠক করেন তিনি। কাউন্সিলারদের কাছ থেকে নিজ নিজ এলাকার ভোটের ফলাফলের পর্যালচনা শেষে আগামী পুরসভা নির্বাচনে দলকে শক্তিশালী করতে এখন থেকেই প্রস্তুতি শুরু করতে বলেন কানাইয়াবাবু।
তিনি বলেন, লোকসভা নির্বাচনে আমরা প্রায় চার হাজার ভোটে পিছিয়ে ছিলাম। পর্যালোচনা শেষে নেতৃত্বকে বলা হয়েছে কর্মীদের নিয়ে মিটিং করে বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ বাড়াতে হবে। পাশাপাশি পুরসভা নির্বাচনও সামনেই আছে। তার প্রস্তুতি হিসেবে সমস্ত বুথ কমিটি শক্তিশালী করতে হবে। ১৮ তারিখে কলকাতায় মিটিং আছে। তার পরে বুথ কমিটিকে নিয়ে আমি বসব। প্রতি বুথ কমিটিতে ৩১ জন করে সদস্য থাকবে। বুথ কমিটির মাধ্যমেই বিভিন্ন ওয়ার্ডের প্রার্থী বাছাই করা হবে। প্রার্থী নির্ণয়ে বুথ কমিটির গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। তাদের মতামতকে গুরুত্ব দেওয়া হবে। সবাইকে নিয়েই পুরসভা নির্বাচনে লড়াই করতে হবে। শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি তনয় দে বলেন, দল লিড পায়নি এর দায় কিছুটা হলেও আমার। কানাইয়াবাবুর নেতৃত্বে এবার পুরসভা নির্বাচনে আমরা ভালো ফল করব।
ডালখোলা পুরসভার মেয়াদ শেষ হয়েছে কয়েক মাস আগেই। বর্তমানে প্রশাসক নিযুক্ত করা হয়েছে। যে কোনও সময় পুরসভা নির্বাচন ঘোষণা হতে পারে। কিন্তু লোকসভা নির্বাচনে পুরসভা এলাকায় শাসক দল পিছিয়ে পড়েছে। তাই এবারের নির্বাচন শাসক দলর কাছে চ্যালেঞ্জ হয়ে উঠেছে। পরিস্থিতি আঁচ করে এখন থেকেই প্রস্তুতি শুরু করেছে তৃণমূল।
২০১৩ সালের নির্বাচনে ১৬টি ওয়ার্ডের মধ্যে কংগ্রেস ১০টি, সিপিএম চারটি ও বাকি দুইটি আসন পায় তৃণমূল কংগ্রেস। কংগ্রেস বোর্ড গঠন করলেও ধরে রাখতে পারেনি। কংগ্রেসের টিকিটে জয়ী কাউন্সিলারেরা দলবদল করে তৃণমূলে চলে আসেন। পুর বোর্ড তৃণমূলের হয়। পুরসভা শাসক দলের দখলে থাকার পরেও লোকসভা নির্বাচনে এই এলাকায় বিজেপি লিড নিয়েছে। এমনকী বিদায়ী চেয়ারম্যান সুভাষ গোস্বামীর ওয়ার্ডে দল প্রায় এক হাজার ভোটে পিছিয়ে রয়েছে। এদিনের পর্যালোচনা বৈঠকে প্রত্যেক বক্তার বক্তব্যেই সেই প্রসঙ্গ ওঠে। লোকসভায় দলের শোচনীয় ফলের জন্য সকলেই নিজেদের ব্যর্থতা স্বীকার করে নেন। এমনকী বৈঠকের মাঝপথে দলের শহর কমিটির সভাপতি তনয় দে পদত্যাগ করতে চান। কিন্তু কানাইয়াবাবু তাঁকে বুঝিয়ে দায়িত্ব নিয়ে কাজ করে যেতে বলেন। কানাইয়াবাবু বলেন, সামনেই পুরসভা নির্বাচন। সকলে মিলেই লড়াই করতে হবে। এই অবস্থাতে কাউকেই পদ থেকে সরানো যাবে না। এদিনের সভায় বিদায়ী চেয়ারম্যান সুভাষ গোস্বামী সহ তৃণমূলের সমস্ত কাউন্সিলার ও শহর কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

13th  June, 2019
করোনা মানেই মৃত্যু নয়: অশোকের বার্তা
শিলিগুড়িতে আরও একজনের মৃত্যু, আজ
নার্সিংহোম থেকে ছাড়া পাচ্ছেন সুস্থ অশোক 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: ফের করোনার ছোবলে মৃত্যু শিলিগুড়িতে। রবিবার কাওয়াখালির কোভিড হাসপাতালে করোনা আক্রান্ত এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এদিন আক্রান্ত হয়েছেন আরও ২০ জন। বিভিন্ন মহল এ নিয়ে রীতিমতো উদ্বিগ্ন।
বিশদ

টোটোকাণ্ড
বিস্ফোরণ স্থল থেকে নমুনা নিল ফরেন্সিক দল 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: রবিবার ফরেন্সিক বিশেষজ্ঞরা মালদহের টোটো বিস্ফোরণের নমুনা সংগ্রহ করেন। এদিন সকালে দুই বিশেষজ্ঞ ঘটনাস্থলে পৌঁছন। তাঁদের সঙ্গে মালদহ জেলা পুলিসের কর্তারাও ঘটনাস্থলে যান। পুলিককর্মীরা ঘটনাস্থলে টাঙানো ত্রিপল খুলে ফেলেন।  
বিশদ

মালদহে ৩৭, দক্ষিণ দিনাজপুরে ৭
গৌড়বঙ্গে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা 

নিজস্ব প্রতিনিধি, মালদহ, সংবাদদাতা, রায়গঞ্জ ও বালুরঘাট: গৌড়বঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে কোনওভাবেই লাগাম পড়ানো যাচ্ছে না। দিনদিন বাড়তে বাড়তে আক্রান্তের সংখ্যা কার্যত আকাশ ছুঁতে চলেছে। রবিবার শুধুমাত্র মালদহেই নতুন করে ৩৭ জন আক্রান্ত হয়েছেন। 
বিশদ

টাঙন নদীর জলে কাটল রাস্তা, গাজোলে
দুই গ্রামের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন 

সংবাদদাতা, পুরাতন মালদহ: টাঙন নদীর জলস্রোতে গাজোলে দু’টি গ্রামের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেল। সালাইডাঙা এলাকায় একটি গ্রামীণ রাস্তা জলের তোড়ে ভেসে যায় শনিবার রাতে। এলাকার কৃষিজমির বেশ খানিকটা অংশও জলের তলায় চলে গিয়েছে।  
বিশদ

আজ থেকে শিলিগুড়ির বাজারে
মিলবে ডায়মন্ডহারবারের ইলিশ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: বর্ষা নামলেও ইলিশের দেখা মিলছিল না। করোনার আবহে মাছের বাজারেও ঝুঁকি বাড়ছিল। ফলে ইচ্ছে থাকলেও ইলিশের স্বাদ থেকে এতদিন বঞ্চিত হতে হয়েছিল শিলিগুড়ির বাসিন্দাদের। এবার সেই আক্ষেপ থেকে কিছুটা হলেও মুক্তি মিলবে।  
বিশদ

মাস্ক না পরায় ময়নাগুড়িতে ধৃত ১০ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: মাস্ক না পরে রাস্তায় ঘোরাঘুরি করায় রবিবার ময়নাগুড়ি থানার পুলিস ১০ জনকে গ্রেপ্তার করে। যদিও পুলিস পরে তাদের থানা থেকে ব্যক্তিগত বন্ডে জামিন দেয়। কোভিড-১৯’র সংক্রমণ রুখতে রাজ্য সরকার মাস্ক পরা বাধ্যতামূলক করেছে।  
বিশদ

পরপর সংক্রমণ ধরা পড়ায় পুরাতন মালদহের
বিডিও অফিসকে হটস্পট ঘোষণার দাবি 

নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ বিডিও অফিস ক্রমশ করোনা ভাইরাসের উপকেন্দ্রে পরিণত হচ্ছে। সরকারি আধিকারিক, কর্মী এবং নির্বাচিত জনপ্রতিনিধি সহ বেশ কয়েকজন ইতিমধ্যে ওই অফিস থেকে আক্রান্ত হয়েছেন।  
বিশদ

মাস্ক পরুন, জলপাইগুড়িতে
রাস্তায় নেমে বলছে পুলিস 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: করোনা ভাইরাসের সংক্রমণের শুরু থেকেই বিশেষজ্ঞরা বলে আসছেন মাস্ক ব্যবহারের কথা। কিন্তু এক শ্রেণীর মানুষ তাতে কান দিচ্ছেন না। এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ ক্রমে বেড়েই চলেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মাস্ক ব্যবহারের ব্যাপারে কড়া অবস্থান নিয়েছে রাজ্য প্রশাসন।  
বিশদ

আলিপুরদুয়ার
বাবার সৎকার করার সময়ে ছেলে জানতে
পারলেন করোনা পজিটিভ, আতঙ্কিত শ্মশানযাত্রীরা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: গত শুক্রবার বাবার মৃতদেহ শ্মশানে নিয়ে যাওয়ার পর পিতৃহারা ওই যুবক তাঁর মোবাইল ফোনে মেসেজে পান তিনি করোনা পজিটিভ হয়েছেন। শিলিগুড়ি ফেরত করোনা আক্রান্ত ওই যুবকের বাড়ি মাদারিহাটের বীরপাড়ার সুভাষপল্লিতে। 
বিশদ

বালুরঘাট হাসপাতালেই আজ
থেকে মিলবে করোনার রিপোর্ট 

সংবাদদাতা, বালুরঘাট: লালারস পরীক্ষার চূড়ান্ত রিপোর্ট আজ, সোমবার থেকে মিলবে দক্ষিণ দিনাজপুর জেলাতেই। এতদিন এই রিপোর্ট পেতে নির্ভর করতে হতো মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের উপর।  
বিশদ

স্যানিটাইজার, মাস্ক কারা কিনবে,
এসএমএসে বিভ্রান্ত শিক্ষকরা 

সংবাদদাত, কুমারগ্রাম: মিড ডে মিলের সামগ্রী স্কুলগুলিকে কিনে নিতে হবে। তারজন্য স্কুলকে টাকা দিয়ে দেওয়া হবে। ব্লক প্রশাসন থেকে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। এরপরও তিনদিন ধরে আলিপুরদুয়ার-২ ব্লকের প্রাইমারি স্কুলগুলির শিক্ষকদের মোবাইলে মিড ডে মিল সেকশন থেকে তিনটি এসএমএস ঢুকেছে।
বিশদ

৭ জুলাই থেকে শিলিগুড়ি সফরে অরূপ বিশ্বাস 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: উত্তরবঙ্গের দুই জেলা দার্জিলিং ও জলপাইগুড়িতে দলের সাংগঠনিক শক্তি পর্যালোচনা করতে আসছেন পূর্তমন্ত্রী তথা তৃণমূলের রাজ্য নেতা অরূপ বিশ্বাস।  
বিশদ

দলে কোন্দল ঠেকাতে লিখিত নির্দেশ
দিল মালদহ জেলা তৃণমূল নেতৃত্ব 

সংবাদদাতা, মালদহ: মালদহে গোষ্ঠীকোন্দলে বিধ্বস্ত সংগঠনের হাল এবার কড়া হাতে ধরার ইঙ্গিত দিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভানেত্রী মৌসম নুর। ২১ জুলাই শহীদ দিবস উপলক্ষ্যে জেলায় দলের অনুষ্ঠান উদযাপন পর্যন্ত সাত দফা কর্মসূচি ঘোষণা করেছে জেলা তৃণমূল নেতৃত্ব। 
বিশদ

অনলাইনে অ্যাসাইনমেন্ট পেপার জমা নিচ্ছে কলেজ,
দুর্বল ইন্টারনেটে সমস্যায় প্রান্তিক এলাকার পড়ুয়ারা 

সংবাদদাতা, নকশালবাড়ি: রাজ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর স্তরের ফাইনাল ইয়ার এবং অন্যান্য সেমেস্টারের পরীক্ষা বাতিল হয়েছে। সেই অনুযায়ী নতুন নির্দেশিকায় ছাত্রছাত্রীদের পূর্ববর্তী সেমেস্টার বা বছরের পরীক্ষায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বরের ৮০ শতাংশ এবং অভ্যন্তরীণ মূল্যায়নের ২০ শতাংশ নম্বর বরাদ্দ করা হবে। 
বিশদ

Pages: 12345

একনজরে
বিশ্বজিৎ দাস, কলকাতা: শত্রু যখন প্রবল পরাক্রমী, অস্ত্রও দরকার তেমনি আধুনিক। করোনার সঙ্গে যুদ্ধে সরকারি হাসপাতালগুলির হাতে তুলে দেওয়া হয়েছে হাইটেক সব ‘অস্ত্র’। ভয়ঙ্কর সংক্রামক করোনা ছড়ায় ড্রপলেটের মাধ্যমে।   ...

সংবাদদাতা, গুসকরা: শনিবার রাতে আউশগ্রামের বড়াচৌমাথার কাছে জাতীয় সড়কে ডাকাত সন্দেহে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। একটি মারুতি গাড়িও আটক করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম খোকন মাল ও অনিমেষ সমাদ্দার।   ...

নিজস্ব প্রতিনিধি, বারাসত: এই প্রথম রাজ্যে বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষের উদ্যোগ নিল মৎস্য দপ্তর। পরীক্ষামূলকভাবে ১৪টি জেলায় এই পদ্ধতিতে মাছ চাষ করা হবে।   ...

নয়াদিল্লি (পিটিআই): একদিকে পাকিস্তান, অন্যদিকে চীন। জোড়া শত্রুর ষড়যন্ত্র সামলাতে হচ্ছে ভারতকে। এই অবস্থায় সীমান্তের পরিকাঠামো মজবুত করতে একসঙ্গে অনেকগুলি হাইওয়ে প্রকল্পের কাজ চলছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  July, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  July, 2020

দিন পঞ্জিকা

২২ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ ১০/৫৩ দিবা ৯/২৩। উত্তরাষাঢ়া ৪৫/২৭ রাত্রি ১১/১২৷ সূর্যোদয় ৫/১/১২, সূর্যাস্ত ৬/২১/২০৷ অমৃতযোগ দিবা ৮/৩৪ গতে ১০/২০ মধ্যে। রাত্রি ৯/৪২ গতে ১২/২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৫৩ মধ্যে। বারবেলা ৬/৪১ গতে ৮/২১ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪১ মধ্যে।  
২১ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ দিবা ৯/২২। উত্তরাষাঢ়া নক্ষত্র রাত্রি ১২/০। সূযোদয় ৫/১, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২২ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে। কালবেলা ৬/৪১ গতে ৮/২২ মধ্যে ও ৩/৩ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।  
১৪ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে ভারত 
বিশ্বে করোনা আক্রান্ত হওয়ার নিরিখে রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে ...বিশদ

05-07-2020 - 09:32:25 PM

হালিশহরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ 
তৃণমূল ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার ...বিশদ

05-07-2020 - 09:28:41 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৯২৫, মোট আক্রান্ত ২৩,৪৭৪ 

05-07-2020 - 09:06:12 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

05-07-2020 - 08:37:27 PM

করোনা: মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হলেন ৬৫৫৫, মোট আক্রান্ত ২ লক্ষ ৬ হাজার ৬১৯ 

05-07-2020 - 08:04:07 PM

করোনা: ফের একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
পর পর দু’দিন। নতুন সংক্রমণের নিরিখে ফের রেকর্ড রাজ্যে। গত ...বিশদ

05-07-2020 - 08:02:02 PM