Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ডালখোলায় পুরসভা নির্বাচনকে সামনে রেখে শক্তিশালী বুথ কমিটি গঠনের নির্দেশ দিলেন কানাইয়া

 সংবাদদাতা, ইসলামপুর: ডালখোলা পুরসভা নির্বাচনকে পাখির চোখ করে শক্তিশালী বুথ কমিটি গঠনের নির্দেশ দিলেন তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলার নতুন সভাপতি কানাইয়ালাল আগরওয়াল। বুধবার বিকেলে ডালখোলার গণনায়ক ভবনে শহর তৃণমূল কংগ্রেস কমিটিকে নিয়ে লোকসভা নির্বাচনের পর্যালোচনা বৈঠক করেন তিনি। কাউন্সিলারদের কাছ থেকে নিজ নিজ এলাকার ভোটের ফলাফলের পর্যালচনা শেষে আগামী পুরসভা নির্বাচনে দলকে শক্তিশালী করতে এখন থেকেই প্রস্তুতি শুরু করতে বলেন কানাইয়াবাবু।
তিনি বলেন, লোকসভা নির্বাচনে আমরা প্রায় চার হাজার ভোটে পিছিয়ে ছিলাম। পর্যালোচনা শেষে নেতৃত্বকে বলা হয়েছে কর্মীদের নিয়ে মিটিং করে বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ বাড়াতে হবে। পাশাপাশি পুরসভা নির্বাচনও সামনেই আছে। তার প্রস্তুতি হিসেবে সমস্ত বুথ কমিটি শক্তিশালী করতে হবে। ১৮ তারিখে কলকাতায় মিটিং আছে। তার পরে বুথ কমিটিকে নিয়ে আমি বসব। প্রতি বুথ কমিটিতে ৩১ জন করে সদস্য থাকবে। বুথ কমিটির মাধ্যমেই বিভিন্ন ওয়ার্ডের প্রার্থী বাছাই করা হবে। প্রার্থী নির্ণয়ে বুথ কমিটির গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। তাদের মতামতকে গুরুত্ব দেওয়া হবে। সবাইকে নিয়েই পুরসভা নির্বাচনে লড়াই করতে হবে। শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি তনয় দে বলেন, দল লিড পায়নি এর দায় কিছুটা হলেও আমার। কানাইয়াবাবুর নেতৃত্বে এবার পুরসভা নির্বাচনে আমরা ভালো ফল করব।
ডালখোলা পুরসভার মেয়াদ শেষ হয়েছে কয়েক মাস আগেই। বর্তমানে প্রশাসক নিযুক্ত করা হয়েছে। যে কোনও সময় পুরসভা নির্বাচন ঘোষণা হতে পারে। কিন্তু লোকসভা নির্বাচনে পুরসভা এলাকায় শাসক দল পিছিয়ে পড়েছে। তাই এবারের নির্বাচন শাসক দলর কাছে চ্যালেঞ্জ হয়ে উঠেছে। পরিস্থিতি আঁচ করে এখন থেকেই প্রস্তুতি শুরু করেছে তৃণমূল।
২০১৩ সালের নির্বাচনে ১৬টি ওয়ার্ডের মধ্যে কংগ্রেস ১০টি, সিপিএম চারটি ও বাকি দুইটি আসন পায় তৃণমূল কংগ্রেস। কংগ্রেস বোর্ড গঠন করলেও ধরে রাখতে পারেনি। কংগ্রেসের টিকিটে জয়ী কাউন্সিলারেরা দলবদল করে তৃণমূলে চলে আসেন। পুর বোর্ড তৃণমূলের হয়। পুরসভা শাসক দলের দখলে থাকার পরেও লোকসভা নির্বাচনে এই এলাকায় বিজেপি লিড নিয়েছে। এমনকী বিদায়ী চেয়ারম্যান সুভাষ গোস্বামীর ওয়ার্ডে দল প্রায় এক হাজার ভোটে পিছিয়ে রয়েছে। এদিনের পর্যালোচনা বৈঠকে প্রত্যেক বক্তার বক্তব্যেই সেই প্রসঙ্গ ওঠে। লোকসভায় দলের শোচনীয় ফলের জন্য সকলেই নিজেদের ব্যর্থতা স্বীকার করে নেন। এমনকী বৈঠকের মাঝপথে দলের শহর কমিটির সভাপতি তনয় দে পদত্যাগ করতে চান। কিন্তু কানাইয়াবাবু তাঁকে বুঝিয়ে দায়িত্ব নিয়ে কাজ করে যেতে বলেন। কানাইয়াবাবু বলেন, সামনেই পুরসভা নির্বাচন। সকলে মিলেই লড়াই করতে হবে। এই অবস্থাতে কাউকেই পদ থেকে সরানো যাবে না। এদিনের সভায় বিদায়ী চেয়ারম্যান সুভাষ গোস্বামী সহ তৃণমূলের সমস্ত কাউন্সিলার ও শহর কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

13th  June, 2019
গীতালদহে ইয়াবা ট্যাবলেট সহ ধৃত ২ 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার গীতালদহে ইয়াবা ট্যাবলেট সহ দুই যুবককে পুলিস গ্রেপ্তার করেছে। শনিবার সন্ধ্যায় গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে দিনহাটা-১ ব্লকের খারিজা গীতালদহ থেকে তাদের ধরা হয়। 
বিশদ

আজ থেকে স্নাতকের চূড়ান্ত বর্ষের
পরীক্ষার খাতা দেওয়া শুরু 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: আজ, সোমবার থেকে কলেজগুলিতে তৃতীয় বর্ষের পরীক্ষার খাতা দেওয়া শুরু হবে। জলপাইগুড়ি শহরের বিভিন্ন কলেজে আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত এই খাতা দেওয়া চলবে।  
বিশদ

বেসরকারিকরণের বিরুদ্ধে
তৃণমূলের বিক্ষোভ উত্তরবঙ্গে 

নিজন্ব প্রতিনিধি, জলপাইগুড়ি ও কোচবিহার: রেল সহ বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণ ও কর্মী সঙ্কোচনের প্রতিবাদে জলপাইগুড়ি শহরের বিক্ষোভ কর্মসূচি পালন করল টাউন ব্লক তৃণমূল কংগ্রেস কমিটি।  
বিশদ

জলপাইগুড়ির বিভিন্ন নদী থেকে
দেদার বালি পাথর তোলা হচ্ছে 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে বিভিন্ন নদীঘাট থেকে বেআইনি ভাবে দেদার বালি পাথর তোলা হচ্ছে। এভাবে বালি পাথর তোলা রুখতে রবিবার যৌথভাবে অভিযান করল জলপাইগুড়ি সদর ব্লকের ভূমি ও ভূমি রাজস্ব দপ্তর ও কোতোয়ালি থানার পুলিস। 
বিশদ

শিলিগুড়িতে করোনায় মৃত ৩ 

সংবাদদাতা, শিলিগুড়ি: করোনা ভাইরাসে রবিবার শিলিগুড়িতে তিনজনের মৃত্যু হয়েছে। তিনজনই কাওয়াখালির কোভিড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। প্রথমজন শিলিগুড়ি পুরসভার ৪৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ছিলেন।  
বিশদ

দিনহাটা মহকুমায় একটিই
কলেজ, সমস্যায় বহু ছাত্রছাত্রী 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা মহকুমায় একটিই মাত্র কলেজ। তাই উচ্চ মাধ্যমিক পাশের পর ভর্তি নিয়ে ছাত্রছাত্রীরা সমস্যায় পড়ছেন। এই সমস্যা সমাধানে মহকুমায় আর একটি কলেজ স্থাপনের দাবি দীর্ঘ দিনের। কিন্তু সেই দাবি এখনও পূর্ণ না হওয়ায় হতাশ মহকুমার ছাত্রছাত্রী, অভিভাবক থেকে শুরু করে শিক্ষা মহল।  
বিশদ

শিলিগুড়িতে টয়লেটহীন বাড়ির সংখ্যা বহু
নির্মল শহরের তকমা পেতে নাগরিকদের কাছ
থেকে ঘোষণাপত্র সংগ্রহ করবে পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: বাড়িতে টয়লেট আছে কি? নাকি নেই? পুরসভাকে তা জানাতে হবে বাসিন্দাদের। নির্দিষ্ট ঘোষণাপত্রে। নির্মল শহরের তকমা পেতে টয়লেটের ব্যবহার নিয়ে নাগরিকদের কাছ থেকে সেই ঘোষণাপত্র সংগ্রহ করবে শিলিগুড়ি পুরসভা।  
বিশদ

গৌড়বঙ্গজুড়ে তৃণমূলের বিক্ষোভ
ও প্রতিবাদ কর্মসূচি পালিত 

সংবাদদাতা, পুরাতন মালদহ, হরিশ্চন্দ্রপুর, গঙ্গারামপুর ও ইটাহার: কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে পুরাতন মালদহ শহর ও গ্রামে পথসভা ও বিক্ষোভ মিছিল করল তৃণমূল কংগ্রেস। 
বিশদ

ভোটে লড়াই নিয়ে প্রস্তুতি বৈঠক

সংবাদদাতা, মালদহ: আগামী বিধানসভা নির্বাচনে পূর্ণ শক্তি নিয়ে লড়াই করার প্রস্তুতি নিচ্ছে কামতাপুর পিপলস পার্টি ইউনাইটেড। রবিবার সংগঠনের এক সভায় দলের রাজনৈতিক অভিমুখ নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।  
বিশদ

এক লক্ষেরও বেশি করোনা
পরীক্ষা করল মালদহ মেডিক্যাল 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল এক লক্ষ করোনা পরীক্ষার রেকর্ড গড়ল। সংখ্যার বিচারে উত্তরবঙ্গের মধ্যে মালদহ মেডিক্যাল কলেজ করোনা পরীক্ষার দ্বিতীয় স্থানে রয়েছে বলে মেডিক্যাল কর্তৃপক্ষের দাবি।
বিশদ

মিছিলে টাকা দিয়ে লোক এনেছে কানাইয়া,
করিমের অভিযোগে চাঞ্চল্য ইসলামপুরে 

সংবাদদাতা, ইসলামপুর: মিছিলে টাকা খরচ করে লোক আনছে তৃণমূল। রবিবার ইসলামপুরে এই অভিযোগ তুললেন তৃণমূলেরই বিধায়ক আবদুল করিম চৌধুরী। তাঁর অভিযোগের নিশানায় ছিলেন দলের জেলা সভাপতি তথা ইসলামপুর পুরসভার প্রশাসক কানাইয়ালাল আগরওয়াল।  
বিশদ

করণদিঘিতে বিষক্রিয়ায় চাষির মৃত্যু 

সংবাদদাতা, রায়গঞ্জ: শনিবার রাতে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে চিকিৎসাধীন এক ব্যক্তির মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম পাগলা বেসরা(৩৮)।  
বিশদ

কিশোরীকে উদ্ধার করল পুলিস
 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের হরিশ্চন্দ্রপুর থানার সালালপুর থেকে রবিবার এক কিশোরীকে উদ্ধার করল পুলিস। সেই কিশোরীকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরীর নাম টুকিয়া খাতুন। 
বিশদ

দলের কোন্দলে অতিষ্ঠ, পদ ছাড়ার
হুমকি দিয়ে চিঠি তৃণমূল প্রধানের 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দলীয় কোন্দলে তিতিবিরক্ত হয়ে এবার পদ থেকেই ইস্তফা দেওয়ার হুমকি দিলেন কুশমণ্ডির করঞ্জি গ্রাম পঞ্চায়েতের প্রধান স্মৃতিকণা দেবশর্মা সরকার। সেইসঙ্গে তাঁর স্বামী সুবীর সরকারও দলীয় পদ ছাড়ার ইচ্ছাপ্রকাশ করেছেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
লন্ডন: করোনা রুখতে কঠোর জরিমানার পথে হাঁটতে চলেছে ব্রিটেন। সেল্ফ আইসোলেশনে না থাকলে করোনা আক্রান্তকে ১০ হাজার পাউন্ড জরিমানা করা হবে বলে শনিবার ঘোষণা করেছে বরিস জনসন সরকার।  ...

জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যের চটকল শ্রমিকদের নানাবিধ সমস্যা সমাধানের প্রতি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বিশেষ নজর দিতে চলেছে। শ্রমিকদের চাকরির স্থায়িত্ব এই শিল্পের অন্যতম এবং বহু পুরনো সমস্যা হওয়ায় আপাতত তার সমাধানকেই পাখির চোখ করেছে শ্রমদপ্তর।   ...

রোম: ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন রাফায়েল নাদাল। তবে ফাইনালে উঠেছেন নোভাক জকোভিচ। এর আগে রোমের এই টুর্নামেন্টে ন’বার চ্যাম্পিয়ন হয়েছেন স্প্যানিশ তারকা নাদাল।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসির অফিসার বলে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করল জোড়াসাঁকো থানার পুলিস। ধৃতের নাম মোহাম্মদ সুলেমান। বাড়ি তিলজলা এলাকায়। তার কাছ থেকে উদ্ধার হয়েছে সিইএসসির জাল রসিদ।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধাবিঘ্ন। হঠাকারী সিদ্ধান্তের জন্য আপশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  September, 2020

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, পঞ্চমী ৪৫/৩৬ রাত্রি ১১/৪৩। বিশাখানক্ষত্র ৩৮/২১ রাত্রি ৮/৪৯। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ দিবা
৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ১১/৬ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে।  
৪ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, চতুর্থী দিবা ৭/৩৭ পরে পঞ্চমী শেষরাত্রি ৫/১৭। বিশাখানক্ষত্র রাত্রি ৩/১। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩২ গতে ৪/২ মধ্যে। কালরাত্রি ১০/১ গতে ১১/৩১ মধ্যে।  
মোসলেম: ৩ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এই আইন কৃষক মাণ্ডির বিরুদ্ধে নয়: প্রধানমন্ত্রী 

01:13:46 PM

ফসল বিক্রির উপর কর লাগবে না: প্রধানমন্ত্রী 

01:12:19 PM

নতুন আইন কৃষকদের স্বাধীনতা দেবে: প্রধানমন্ত্রী 

01:11:39 PM

৮ সাংসদকে সাসপেন্ডের তীব্র প্রতিবাদ মমতার 
কৃষি বিল নিয়ে প্রতিবাদে মুখর হওয়ায় ডেরেক ও’ব্রায়ান, দোলা সেন ...বিশদ

12:26:02 PM

অন্তঃসত্ত্বা কিশোরীকে খুনের অভিযোগ বাবার বিরুদ্ধে 
অন্তঃসত্ত্বা হয়ে পড়েছিল কিশোরী। তাই নিয়ে বচসা চলাকালীন কাঠের আঘাতে ...বিশদ

12:08:51 PM

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হাঁসখালি থানার এক এসআইয়ের  
রাজ্যে আরও এক পুলিস কর্মীর প্রাণ নিল করোনা। মৃত্যু হল ...বিশদ

12:04:17 PM