Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ডালখোলায় পুরসভা নির্বাচনকে সামনে রেখে শক্তিশালী বুথ কমিটি গঠনের নির্দেশ দিলেন কানাইয়া

 সংবাদদাতা, ইসলামপুর: ডালখোলা পুরসভা নির্বাচনকে পাখির চোখ করে শক্তিশালী বুথ কমিটি গঠনের নির্দেশ দিলেন তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলার নতুন সভাপতি কানাইয়ালাল আগরওয়াল। বুধবার বিকেলে ডালখোলার গণনায়ক ভবনে শহর তৃণমূল কংগ্রেস কমিটিকে নিয়ে লোকসভা নির্বাচনের পর্যালোচনা বৈঠক করেন তিনি। কাউন্সিলারদের কাছ থেকে নিজ নিজ এলাকার ভোটের ফলাফলের পর্যালচনা শেষে আগামী পুরসভা নির্বাচনে দলকে শক্তিশালী করতে এখন থেকেই প্রস্তুতি শুরু করতে বলেন কানাইয়াবাবু।
তিনি বলেন, লোকসভা নির্বাচনে আমরা প্রায় চার হাজার ভোটে পিছিয়ে ছিলাম। পর্যালোচনা শেষে নেতৃত্বকে বলা হয়েছে কর্মীদের নিয়ে মিটিং করে বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ বাড়াতে হবে। পাশাপাশি পুরসভা নির্বাচনও সামনেই আছে। তার প্রস্তুতি হিসেবে সমস্ত বুথ কমিটি শক্তিশালী করতে হবে। ১৮ তারিখে কলকাতায় মিটিং আছে। তার পরে বুথ কমিটিকে নিয়ে আমি বসব। প্রতি বুথ কমিটিতে ৩১ জন করে সদস্য থাকবে। বুথ কমিটির মাধ্যমেই বিভিন্ন ওয়ার্ডের প্রার্থী বাছাই করা হবে। প্রার্থী নির্ণয়ে বুথ কমিটির গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। তাদের মতামতকে গুরুত্ব দেওয়া হবে। সবাইকে নিয়েই পুরসভা নির্বাচনে লড়াই করতে হবে। শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি তনয় দে বলেন, দল লিড পায়নি এর দায় কিছুটা হলেও আমার। কানাইয়াবাবুর নেতৃত্বে এবার পুরসভা নির্বাচনে আমরা ভালো ফল করব।
ডালখোলা পুরসভার মেয়াদ শেষ হয়েছে কয়েক মাস আগেই। বর্তমানে প্রশাসক নিযুক্ত করা হয়েছে। যে কোনও সময় পুরসভা নির্বাচন ঘোষণা হতে পারে। কিন্তু লোকসভা নির্বাচনে পুরসভা এলাকায় শাসক দল পিছিয়ে পড়েছে। তাই এবারের নির্বাচন শাসক দলর কাছে চ্যালেঞ্জ হয়ে উঠেছে। পরিস্থিতি আঁচ করে এখন থেকেই প্রস্তুতি শুরু করেছে তৃণমূল।
২০১৩ সালের নির্বাচনে ১৬টি ওয়ার্ডের মধ্যে কংগ্রেস ১০টি, সিপিএম চারটি ও বাকি দুইটি আসন পায় তৃণমূল কংগ্রেস। কংগ্রেস বোর্ড গঠন করলেও ধরে রাখতে পারেনি। কংগ্রেসের টিকিটে জয়ী কাউন্সিলারেরা দলবদল করে তৃণমূলে চলে আসেন। পুর বোর্ড তৃণমূলের হয়। পুরসভা শাসক দলের দখলে থাকার পরেও লোকসভা নির্বাচনে এই এলাকায় বিজেপি লিড নিয়েছে। এমনকী বিদায়ী চেয়ারম্যান সুভাষ গোস্বামীর ওয়ার্ডে দল প্রায় এক হাজার ভোটে পিছিয়ে রয়েছে। এদিনের পর্যালোচনা বৈঠকে প্রত্যেক বক্তার বক্তব্যেই সেই প্রসঙ্গ ওঠে। লোকসভায় দলের শোচনীয় ফলের জন্য সকলেই নিজেদের ব্যর্থতা স্বীকার করে নেন। এমনকী বৈঠকের মাঝপথে দলের শহর কমিটির সভাপতি তনয় দে পদত্যাগ করতে চান। কিন্তু কানাইয়াবাবু তাঁকে বুঝিয়ে দায়িত্ব নিয়ে কাজ করে যেতে বলেন। কানাইয়াবাবু বলেন, সামনেই পুরসভা নির্বাচন। সকলে মিলেই লড়াই করতে হবে। এই অবস্থাতে কাউকেই পদ থেকে সরানো যাবে না। এদিনের সভায় বিদায়ী চেয়ারম্যান সুভাষ গোস্বামী সহ তৃণমূলের সমস্ত কাউন্সিলার ও শহর কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

13th  June, 2019
  রাসমেলার উদ্বোধন অনুষ্ঠানে গরহাজির রবি, জোর বিতর্ক

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ : কোচবিহারের ঐতিহ্যবাহী রাসমেলার উদ্বোধন অনুষ্ঠানে দেখা মিলল না উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সভাপতি দাপুটে নেতা রবীন্দ্রনাথ ঘোষের। বিশদ

কোচবিহার রাস
উৎসবের সূচনা

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: সোমবার রাতে নির্ধারিত সময়ে রাসচক্র ঘুরিয়ে কোচবিহার মদনমোহন মন্দিরে রাস উৎসবের সূচনা করলেন জেলাশাসক পবন কাডিয়ান। রাত ৯টায় তিনি রাসচক্র ঘোরান। তাঁর রাসচক্র ঘোরানোর সঙ্গে সঙ্গেই রাস উৎসবের সূচনা হয়ে যায়। বিশদ

  মেটেলিতে ১২ ফুট কিংকোবরা উদ্ধার

 সংবাদদাতা, মালবাজার: সোমবার বিকেলে মেটেলি ব্লকের বড়দিঘি চা বাগানের একটি শ্রমিক আবাস থেকে ১২ ফুট লম্বা কিংকোবরা উদ্ধার হয়। এদিন ওই সাপটি ধরে বনদপ্তরের হাতে তুলে দেন স্থানীয় বাসিন্দা সৈয়দ নৈঈম বাবুন। বনদপ্তর সন্ধ্যয় সাপটিকে জঙ্গলে ছেড়ে দেয়। বিশদ

পুকুর থেকে যুবকের দেহ উদ্ধার 

বিএনএ, মালদহ: গাজোলে একটি পুকুর থেকে এক যুবকের দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতের নাম হার্মা সোরেন (৩০)। তিনি চাষবাসের সঙ্গে যুক্ত ছিলেন। তবে মাঝেমধ্যে ফুটবলও খেলতেন। 
বিশদ

ডেঙ্গু রুখতে শিলিগুড়ির গ্রামীণ এলাকায় প্রচার স্বাস্থ্যদপ্তরের 

সংবাদদাতা, নকশালবাড়ি: ডেঙ্গু প্রতিরোধ করতে সোমবার নকশালবাড়ি ব্লকের বিভিন্ন এলাকায় পথনাটক করে সচেতনতামূলক প্রচার চালায় ব্লক স্বাস্থ্যদপ্তর। নকশালবাড়ির বিএমওএইচ কুন্তল ঘোষ সহ হাসপাতালের স্বাস্থ্যকর্মী, আশাকর্মী, ভিআরপিরা এই প্রচারে অংশ নেন। 
বিশদ

শিলিগুড়িতে কৌশল বদলে বিশেষ ডিভাইসের মাধ্যমে
এটিএম থেকে টাকা গায়েবের চক্র সক্রিয়, সন্দেহ 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে কৌশল বদলে ব্যাঙ্কের এটিএম থেকে টাকা হাতানোর চক্র সক্রিয় হয়ে উঠেছে। শহরের বাঘাযতীন পার্ক এলাকা থেকে এটিএম কাউন্টারের ডিভাইস উদ্ধারের পর এমনই অনুমান করছেন পুলিস ও গোয়েন্দারা। বিশদ

শিলিগুড়িতে তৃণমূলের এনআরসি বিরোধী মিছিল 

বিএনএ, শিলিগুড়ি: এনআরসির বিরুদ্ধে শিলিগুড়ি শহরে বিশাল মিছিল করল তৃণমূল কংগ্রেস। সোমবার সকালে শহরের বাঘাযতীন পার্কে জমায়েত করা হয়। দুপুর ১২টা নাগাদ সেখান থেকে মিছিল বের করা হয়।  
বিশদ

শিলিগুড়ির কাছে গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা নিয়ে মামলা রুজু  

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরের উপকণ্ঠে কাওয়াখালিতে ধর্মীয় অনুষ্ঠানে গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় এক মহিলার মৃত্যু নিয়ে মামলা রুজু করল পুলিস। সোমবার এনজেপি থানার পুলিস অনুষ্ঠানের উদ্যোক্তাদের বিরুদ্ধে মামলা রুজু করেছে। অভিযুক্তরা অবশ্য অভিযোগ মানতে নারাজ। 
বিশদ

শহরে পুলিসি অভিযান, একাধিক আগ্নেয়াস্ত্র সহ ধৃত ৭ কুখ্যাত দুষ্কৃতী 

বিএনএ, মালদহ: রবিবার রাতে ইংলিশবাজার শহরে ডাকাতির বড়সড় ছক বানচাল করল মালদহ জেলা পুলিস। ওইরাতে অভিযান চালিয়ে শহর লাগোয়া সুস্থানি মোড় ও বাঁধাপুকুর এলাকায় ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া সাত দুষ্কৃতীকে পুলিস গ্রেপ্তার করে।
বিশদ

হেভিওয়েটদের এনে কালিয়াগঞ্জের ভোট প্রচারে
শেষবেলায় ঝড় তুলতে মরিয়া শাসক-বিরোধীরা 

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনের প্রধান তিন প্রতিদ্বন্দ্বী দলের ভোট ম্যানেজাররা শেষবেলায় হেডিওয়েটদের এনে প্রচারে ঝড় তোলার ছক করেছেন। যদিও ভোটারদের কাছে দলের নেতা কর্মীরা পৌঁছনোর ক্ষেত্রেই বিশেষ গুরুত্ব দিয়েছেন প্রার্থী ও দলের নেতানেত্রীরা।  
বিশদ

বালুরঘাটে রসুন ২৩০ টাকা কেজি 

সংবাদদাতা, বালুরঘাট: বালুঘাটে রসুনের দাম আকাশছোঁয়া হয়েছে। কবে দাম কমবে তা কেউ বলতে পারছে না। বাজারে গিয়ে রসুন কিনতে হাত পুড়ছে ক্রেতাদের। কৃষিপ্রধান জেলা হলেও দক্ষিণ দিনাজপুর জেলায় রসুনের চাষ হয় না। ভিন রাজ্যের উপরে ভরসা করতে হয়।  
বিশদ

এনআরসি নিয়ে হুঁশিয়ারি তৃণমূলের 

বিএনএ, ও সংবাদদাতা, পুরাতন মালদহ ও মালদহ: সোমবার এনআরসির প্রতিবাদে পুরাতন মালদহ শহরের ১১ নম্বর ওয়ার্ডে একটি মিছিল হয়। ওয়ার্ড কমিটির উদ্যোগে আয়োজিত ওই মিছিলটি বিভিন্ন এলাকা পরিক্রমা করে।  
বিশদ

তুফানগঞ্জের রানিরহাট বাজারে জায়গার অভাবে
রাস্তাতেই বসছে দোকান, যানজটে ভোগান্তি 

সংবাদদাতা, কুমারগ্রাম: কোচবিহার জেলার তুফানগঞ্জ পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের রানিরহাট বাজারটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে ধুঁকছে। বাজারের ভেতরে জায়গা কম থাকায় সব্জি বিক্রেতারা বাজার সংলগ্ন ভাওয়াল মোড়ে রাস্তার দু’পাশে দোকান সাজিয়ে প্রতিদিন বসছেন। এ 
বিশদ

পুরসভার ডামাডোল আগে সামলান, নীহারকে বাবলা 

বিএনএ, মালদহ: অনাস্থা হোক বা অজানা জ্বর, তৃণমূল পরিচালিত ইংলিশবাজার পুরসভায় ডামাডোল লেগেই রয়েছে। পুরসভার অব্যবস্থা নিয়ে সোমবার চেয়ারম্যান ইন কাউন্সিলের বৈঠকে সরব হন ভাইস চেয়ারম্যান দুলাল সরকার (বাবলা)। 
বিশদ

Pages: 12345

একনজরে
লাহোর, ১১ নভেম্বর (পিটিআই): বিদেশে চিকিৎসার জন্য অনুমতি পেতে দেরি হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হচ্ছে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (৬৯)। তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর তরফে এমনটাই জানানো হয়েছে। পরিবারের অনুরোধে শুক্রবারই চিকিৎসার জন্য লন্ডনে যেতে রাজি হয়েছেন শরিফ।  ...

সংবাদদাতা, লালবাগ: জিয়াগঞ্জের বিলকান্দিতে স্ত্রীকে ভোজালি দিয়ে কুপিয়ে খুনের ঘটনায় অভিযুক্ত স্বামী তেনু মণ্ডলকে গ্রেপ্তার করল পুলিস। রবিবার গভীর রাতে জিয়াগঞ্জ সিটি স্টেশন সংলগ্ন এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিস।  ...

নাগপুর, ১১ নভেম্বর: ব্যাটিং অর্ডারের চার নম্বর পজিশন নিয়ে দীর্ঘদিনের সমস্যা থেকে অবশেষে মুক্তি পেল ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজ শেষে তেমনটাই ...

সংবাদদাতা, তারকেশ্বর: আলু বীজের দাম নিয়ন্ত্রণ সহ চাষিদের একাধিক সমস্যা নিয়ে হুগলি জেলা কৃষিদপ্তর বৈঠক করেন। কৃষি আধিকারিকদের উপস্থিতিতে আলু বীজ ব্যবসায়ীদের সঙ্গে তারকেশ্বর ব্যবসায়ী সমিতিতে সোমবার বিকেলে বৈঠক অনুষ্ঠিত হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম
১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ডুরান্ড লাইন চুক্তি স্বাক্ষরিত
১৮৯৬: পক্ষীবিদ সালিম আলির জন্ম
১৯৪৬: পণ্ডিত মদনমোহন মালব্যের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩৩/৪ রাত্রি ৭/৪। ভরণী ৩৭/৩১ রাত্রি ৮/৫১। সূ উ ৫/৫০/৫২, অ ৪/৫০/৩৮, অমৃতযোগ দিবা ৬/৩৪ মধ্যে পুনঃ ৭/১৮ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৭ মধ্যে পুনঃ ১/৩১ গতে ৩/১৪ মধ্যে পুনঃ ৪/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৬ মধ্যে। 
২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩২/৪৫/৪৭ রাত্রি ৬/৫৮/২০। ভরণী ৩৯/৩০/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫২/১, অ ৪/৫১/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/২৯ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে ও ৯/১২ গতে ১১/৪১ মধ্যে ও ১/৩৮ গতে ৩/২৪ মধ্যে ও ৫/১০ গতে ৫/৫৩ মধ্যে, বারবেলা ৭/১৪/২৬ গতে ৮/৩৬/৫০ মধ্যে, কালবেলা ১২/৪৪/৪ গতে ২/৬/২৯ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৫৩ গতে ৮/৬/২৯ মধ্যে। 
মোসলেম: ১৪ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রে জারি হল রাষ্ট্রপতি শাসন 
অবশেষে রাষ্ট্রপতি শাসনই জারি হল মহারাষ্ট্রে। রাজ্যপালের সুপারিশে সই করে ...বিশদ

05:40:00 PM

  টাস্ক ফোর্স নিয়ে বৈঠকে কী সিদ্ধান্ত হল?
বুলবুলে ক্ষতিগ্রস্থ এলকায় গিয়ে কালকের মধ্যে নবান্নে রিপোর্ট জমা দিতে ...বিশদ

05:07:23 PM

 আজব কাণ্ড! পেঁপের পেটেই মিলল পেঁপে
পেঁপের পেটেই পেঁপে মিলল। শুনলে অবাক লাগলেও বাস্তবে এটাই ...বিশদ

04:43:28 PM

মদনমোহন মন্দিরে পুজো দিতে এলেন সংসদ সদস্য নিশীথ প্রামানিক 
চল্লিশটি ঢাক বাজিয়ে রাজ বেশে কোচবিহারের মদনমোহন মন্দিরে এসে পুজো ...বিশদ

04:03:00 PM

জলপাইগুড়িতে আর্থিক জালিয়াতির অভিযোগ, আটক ১ 

04:00:00 PM

মহারাষ্ট্র: সুপ্রিম কোর্টের দ্বারস্থ শিবসেনা
 

মহারাষ্ট্রে সরকার গঠনে নতুন মোড়। অতিরিক্ত সময় চেয়ে এবার সুপ্রিম ...বিশদ

03:46:22 PM