Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ডালখোলায় পুরসভা নির্বাচনকে সামনে রেখে শক্তিশালী বুথ কমিটি গঠনের নির্দেশ দিলেন কানাইয়া

 সংবাদদাতা, ইসলামপুর: ডালখোলা পুরসভা নির্বাচনকে পাখির চোখ করে শক্তিশালী বুথ কমিটি গঠনের নির্দেশ দিলেন তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলার নতুন সভাপতি কানাইয়ালাল আগরওয়াল। বুধবার বিকেলে ডালখোলার গণনায়ক ভবনে শহর তৃণমূল কংগ্রেস কমিটিকে নিয়ে লোকসভা নির্বাচনের পর্যালোচনা বৈঠক করেন তিনি। কাউন্সিলারদের কাছ থেকে নিজ নিজ এলাকার ভোটের ফলাফলের পর্যালচনা শেষে আগামী পুরসভা নির্বাচনে দলকে শক্তিশালী করতে এখন থেকেই প্রস্তুতি শুরু করতে বলেন কানাইয়াবাবু।
তিনি বলেন, লোকসভা নির্বাচনে আমরা প্রায় চার হাজার ভোটে পিছিয়ে ছিলাম। পর্যালোচনা শেষে নেতৃত্বকে বলা হয়েছে কর্মীদের নিয়ে মিটিং করে বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ বাড়াতে হবে। পাশাপাশি পুরসভা নির্বাচনও সামনেই আছে। তার প্রস্তুতি হিসেবে সমস্ত বুথ কমিটি শক্তিশালী করতে হবে। ১৮ তারিখে কলকাতায় মিটিং আছে। তার পরে বুথ কমিটিকে নিয়ে আমি বসব। প্রতি বুথ কমিটিতে ৩১ জন করে সদস্য থাকবে। বুথ কমিটির মাধ্যমেই বিভিন্ন ওয়ার্ডের প্রার্থী বাছাই করা হবে। প্রার্থী নির্ণয়ে বুথ কমিটির গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। তাদের মতামতকে গুরুত্ব দেওয়া হবে। সবাইকে নিয়েই পুরসভা নির্বাচনে লড়াই করতে হবে। শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি তনয় দে বলেন, দল লিড পায়নি এর দায় কিছুটা হলেও আমার। কানাইয়াবাবুর নেতৃত্বে এবার পুরসভা নির্বাচনে আমরা ভালো ফল করব।
ডালখোলা পুরসভার মেয়াদ শেষ হয়েছে কয়েক মাস আগেই। বর্তমানে প্রশাসক নিযুক্ত করা হয়েছে। যে কোনও সময় পুরসভা নির্বাচন ঘোষণা হতে পারে। কিন্তু লোকসভা নির্বাচনে পুরসভা এলাকায় শাসক দল পিছিয়ে পড়েছে। তাই এবারের নির্বাচন শাসক দলর কাছে চ্যালেঞ্জ হয়ে উঠেছে। পরিস্থিতি আঁচ করে এখন থেকেই প্রস্তুতি শুরু করেছে তৃণমূল।
২০১৩ সালের নির্বাচনে ১৬টি ওয়ার্ডের মধ্যে কংগ্রেস ১০টি, সিপিএম চারটি ও বাকি দুইটি আসন পায় তৃণমূল কংগ্রেস। কংগ্রেস বোর্ড গঠন করলেও ধরে রাখতে পারেনি। কংগ্রেসের টিকিটে জয়ী কাউন্সিলারেরা দলবদল করে তৃণমূলে চলে আসেন। পুর বোর্ড তৃণমূলের হয়। পুরসভা শাসক দলের দখলে থাকার পরেও লোকসভা নির্বাচনে এই এলাকায় বিজেপি লিড নিয়েছে। এমনকী বিদায়ী চেয়ারম্যান সুভাষ গোস্বামীর ওয়ার্ডে দল প্রায় এক হাজার ভোটে পিছিয়ে রয়েছে। এদিনের পর্যালোচনা বৈঠকে প্রত্যেক বক্তার বক্তব্যেই সেই প্রসঙ্গ ওঠে। লোকসভায় দলের শোচনীয় ফলের জন্য সকলেই নিজেদের ব্যর্থতা স্বীকার করে নেন। এমনকী বৈঠকের মাঝপথে দলের শহর কমিটির সভাপতি তনয় দে পদত্যাগ করতে চান। কিন্তু কানাইয়াবাবু তাঁকে বুঝিয়ে দায়িত্ব নিয়ে কাজ করে যেতে বলেন। কানাইয়াবাবু বলেন, সামনেই পুরসভা নির্বাচন। সকলে মিলেই লড়াই করতে হবে। এই অবস্থাতে কাউকেই পদ থেকে সরানো যাবে না। এদিনের সভায় বিদায়ী চেয়ারম্যান সুভাষ গোস্বামী সহ তৃণমূলের সমস্ত কাউন্সিলার ও শহর কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

13th  June, 2019
ববির পাশে থাকলেই ভালো কথা, আড়াল
হলে উল্টো সুর, অশোককে তোপ গৌতমের 

সংবাদদাতা, শিলিগুড়ি: মন্ত্রীর পাশে থাকলেই ভালো কথা বলেন, আড়াল হলে উল্টো সুর তাঁর। বৃহস্পতিবার শিলিগুড়ি পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান তথা বিধায়ক অশোক ভট্টাচার্যকে এমন ভাষাতেই তোপ দাগলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। 
বিশদ

মাদকের বিরুদ্ধে লাগাতার অভিযান,
রায়গঞ্জে দু’মাসে ধৃত ৩০ কারবারি 

সংবাদদাতা, রায়গঞ্জ: মাদক কারবারিদের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে রায়গঞ্জ থানার পুলিস। একের পর এক অভিযান চালানো হচ্ছে। গত দু’মাসে পরপর অভিযান চালিয়ে প্রায় ৩০ জন মাদক কারবারিকে গ্রেপ্তারও করেছে রায়গঞ্জ থানার পুলিস। তবে এলাকাবাসীর দাবি, এত অভিযান সত্ত্বেও এখনও রায়গঞ্জ শহরকেই মাদকমুক্ত করে তোলা যায়নি।  
বিশদ

মন্দিরে ঢোকার রাস্তায় বসছে ব্যারিকেড,
ফেসবুকে লাইভ পুজো দেখবেন ভক্তরা 

সংবাদদাতা, বালুরঘাট: আজ, শুক্রবার উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী বোল্লা কালীর পুজো।  করোনার জেরে এই প্রথম পুজোর দিন মন্দির চত্বরে দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন না। দর্শনার্থীরা যাতে কোনওভাবেই জমায়েত করতে না পারেন, সেদিকে নজর দিয়ে মন্দির চত্বর বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হচ্ছে।  
বিশদ

সর্বভারতীয় পরীক্ষায় নজরকাড়া রেজাল্ট
ঘোকসাডাঙার কৃষক পরিবারের স্নিগ্ধার 

সংবাদদাতা, মাথাভাঙা: সর্বভারতীয় কাউন্সিল অফ এগ্রিকালচার রিসার্চ ফেলোশিপ পরীক্ষায় নজরকাড়া ফল করলেন মাথাভাঙা-২ ব্লকের ঘোকসাডাঙা হিমঘর এলাকার কৃষক পরিবারের মেয়ে স্নিগ্ধা পাটোয়ারি। 
বিশদ

আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে
তৈরির পর থেকেই পড়ে মুক্তমঞ্চ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: প্রায় তিন বছর ধরে আলিপুরদুয়ার শহরের ফুসফুস প্যারেড গ্রাউন্ডের একপাশে মুক্তমঞ্চ তৈরি হয়ে পড়ে আছে। সরকারি বেসরকারি কোনও সাংস্কৃতিক অনুষ্ঠানই সেখানে হয় না। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের অর্থে তৈরি হওয়া কার্যত পরিত্যক্ত হয়ে পড়া ওই সরকারি মঞ্চটি এখন সন্ধ্যার পর সমাজবিরোধীদের আখড়ায় পরিণত হয়েছে বলে অভিযোগ। 
বিশদ

শীত পড়তেই বেড়েছে চাহিদা, গঙ্গারামপুর ও বুনিয়াদপুরের মাটির টব পাড়ি দিচ্ছে ভিনরাজ্যে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: কখনও মহারাষ্ট্র, কখনও ওড়িশা, কখনও পঞ্জাব। গঙ্গারামপুর ও বুনিয়াদপুরের পোড়া মাটির ফুলের টব এখন পাড়ি দিচ্ছে রাজ্যের বাইরে। অর্থনৈতিকভাবে সাবলম্বী হচ্ছেন মৃৎশিল্পীরা। শীতের শুরুতেই তাই এখন চরম ব্যস্ত ওই দুই এলাকার পালপাড়ার টব শিল্পীরা। 
বিশদ

পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের
জমির স্ট্যাম্প ডিউটি কত, জানতে চাইল রাজ্য 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে ব্যক্তিগত মালিকানায় থাকা জমির স্ট্যাম্প ডিউটি বাবদ আনুমানিক কত টাকা লাগবে তা জানতে চাইল উচ্চশিক্ষা দপ্তর। একইসঙ্গে সরকারি খাসজমি বিশ্ববিদ্যালয়কে দ্রুত হস্তান্তর করা হবে। 
বিশদ

করলার পাড়ে সৌন্দর্যায়ন করা হলেও
রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল অবস্থা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: জলপাইগুড়ি স্পোর্টস কমপ্লেক্সে সংলগ্ন করলা নদীর পাড় সৌন্দর্যায়ন করা হলেও সঠিক দেখভালের অভাবে সেটি বেহাল হয়ে পড়েছে। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের টাকায় কয়েক বছর আগে জায়গাটির সৌন্দর্যায়ন করা হয়েছিল। 
বিশদ

পিএসসির পরীক্ষার দিনেই সভা
গুরুংয়ের, আজ বৈঠকে পুলিস
রবিবার শিলিগুড়ির ইন্দিরা ময়দানে মোর্চার সভা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: পরশু, রবিবার শিলিগুড়িতে বিমল গুরুংয়ের জনসভা। শহরের ইন্দিরা গান্ধী ময়দানে পাহাড়, ডুয়ার্স থেকে এক লক্ষ লোক আনার প্রস্তুতি চলছে। আবার ওইদিনই রয়েছে পিএসসি’র ক্লার্কশিপ মেইন পরীক্ষা। উত্তরবঙ্গের আট জেলার একটিই কেন্দ্র শিলিগুড়ি। 
বিশদ

সিপিএম নেতার শ্যালিকার বিয়েতে গিয়ে
দলীয় প্রচার বিজেপির টাউন সভাপতির 

সংবাদদাতা, পতিরাম: বিয়ের মতো সামাজিক অনুষ্ঠানকেও কার্যত রাজনৈতিক মঞ্চ বানিয়ে ফেললেন বালুরঘাটের বিজেপির টাউন সভাপতি। সুমন বর্মন নামে দলের ওই নেতা বুধবার শহরের একটি বিয়ের অনুষ্ঠানে গিয়ে কনের হাতে তুলে দিলেন দলের প্রচার পুস্তিকা ও গেরুয়া উত্তরীয়। 
বিশদ

শহর কমিটির তালিকা কলকাতায় পাঠানোর
সিদ্ধান্ত বদল, আরও ‘কথা বলবে’ তৃণমূল 

সংবাদদাতা, মালদহ: অন্যান্য সব ব্লকেরই তৃণমূলের সাংগঠনিক কমিটি তৈরি করে জমা দেওয়া হয়ে গিয়েছে। তবে ইংলিশবাজার শহরের ক্ষেত্রে কমিটির খসড়া গড়েও শেষ মুহূর্তে তা রাজ্য নেতৃত্বের কাছে পাঠানো থেকে পিছিয়ে আসা হয়েছে। 
বিশদ

হাসপাতালে বড়দিনে কেক কাটবেন করোনা
যোদ্ধারা, বাড়ি বাড়ি পাঠানো হবে গ্রিটিংস কার্ড 

সংবাদদাতা, গঙ্গারামপুর: করোনা যোদ্ধাদের সম্মান জানাতে এবার এক অভিনব পদক্ষেপ নিচ্ছে হরিরামপুর গ্রামীণ হাসপাতাল। ২৫ ডিসেম্বর, বড়দিনে ওই গ্রামীণ হাসপাতালে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  
বিশদ

পুরসভার মাঠ দখল করে ডেকরেটরদের
সামগ্রী, বন্ধ হয়ে গিয়েছে খেলাধুলো
 

সংবাদদাতা, পুরাতন মালদহ: স্টেডিয়ামের মাঠজুড়ে শুকোচ্ছে কাপড়! তার কারণে খেলাধুলো হচ্ছে না। এই চিত্র পুরাতন মালদহ পুরসভার স্টেডিয়ামের। মণ্ডপ নির্মাণের জন্য ব্যবহৃত বড় বড় কাপড় সেখানে রেখেছেন ডেকরেটর ব্যবসায়ীরা। খেলাধুলো করতে পারছে না কেউ।  
বিশদ

সিপিএম নেতার শ্যালিকার বিয়েতে গিয়ে
দলীয় প্রচার বিজেপির টাউন সভাপতির 

সংবাদদাতা, পতিরাম: বিয়ের মতো সামাজিক অনুষ্ঠানকেও কার্যত রাজনৈতিক মঞ্চ বানিয়ে ফেললেন বালুরঘাটের বিজেপির টাউন সভাপতি। সুমন বর্মন নামে দলের ওই নেতা বুধবার শহরের একটি বিয়ের অনুষ্ঠানে গিয়ে কনের হাতে তুলে দিলেন দলের প্রচার পুস্তিকা ও গেরুয়া উত্তরীয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: ভাঙা রাস্তায় মর্নিং ওয়াকে বেরিয়ে হোঁচট খাচ্ছেন বৃদ্ধ-বৃদ্ধারা। বাচ্চাদের নিয়ে অত্যন্ত সাবধানে যাতায়াত করতে হয়। বেহাল রাস্তায় গাড়ির গতি একটু বেশি হলেই রয়েছে দুর্ঘটনার সম্ভাবনা।  ...

চীন সহ যে কোনও দেশের হুমকি মোকাবিলায় প্রস্তুত ভারতীয় নৌবাহিনী। বৃহস্পতিবার নৌসেনা দিবস উপলক্ষে এক সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন ভারতীয় নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল করমবীর সিং। ...

সন্ত্রাসে আর্থিক মদত দেওয়ার অভিযোগে জামাত উদ দাওয়ার মুখপাত্র ইয়াহিয়া মুজাহিদকে ১৫ বছরের কারাদণ্ড দিল পাকিস্তানের একটি সন্ত্রাস দমন আদালত। মুজাহিদ ছাড়াও বুধবার জামাতের শীর্ষ নেতা জাফর ইকবালকে ১৫ বছর এবং হাফিজের শ্যালক আব্দুল রহমান মাক্কিকে ছ’মাসের কারাদণ্ড দিয়েছে লাহোরের ...

নয়া কৃষি আইনের প্রয়োগ রাজ্যে রুখে দিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের উপর চাপ বাড়াচ্ছে বাম ও কংগ্রেস। তারা চায় অবিলম্বে বিধানসভার অধিবেশন ডাকা হোক। আলোচনার মাধ্যমে রাজ্যস্তরে তৈরি করা হোক একটি পাল্টা আইন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ভারতীয় নৌ দিবস
১১৩১- পারস্যের কবি ও দার্শনিক ওমর খৈয়ামের মৃত্যু
১৮২৯- সতীদাহ প্রথা রদ করলেন লর্ড বেন্টিঙ্ক
১৮৮৪- ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের জন্ম
১৯১০- ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি আর বেঙ্কটরামনের জন্ম
১৯২৪- মুম্বইয়ে গেটওয়ে অব ইন্ডিয়ার উদ্বোধন হল
১৯৭৭- ক্রিকেটার অজিত আগরকরের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৯৯ টাকা ৭৪.৭০ টাকা
পাউন্ড ৯৭.১৫ টাকা ১০০.৫৫ টাকা
ইউরো ৮৭.৯২ টাকা ৯১.১০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০, ০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৩, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৩, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী ৩৪/৫৫ রাত্রি ৮/৪। পুনর্বসু নক্ষত্র ১৮/৫২ দিবা ১/৩৯। সূর্যোদয় ৬/৬/৩, সূর্যাস্ত ৪/৪৭/৩৯। অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪৫ গতে ১১/২৬ মধ্যে। কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৬ মধ্যে।
১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী রাত্রি ৫/৪৫। পুনর্বসু নক্ষত্র দিবা ১২/২৮। সূর্যোদয় ৬/৭, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৮ মধ্যে। বারবেলা ৮/৪৭ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/৮ গতে ৯/৪৮ মধ্যে। 
১৮ রবিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: চেন্নাইকে ১-০ গোলে হারাল বেঙ্গালুরু 

09:32:56 PM

আইএসএল: চেন্নাই ০ বেঙ্গালুরু ১ (৫৫ মিনিট) 

08:52:01 PM

ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত
ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। যার আনুমানিক মূল্য ...বিশদ

07:31:00 PM

প্রথম টি-২০: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১ রানে জিতল ভারত

05:33:31 PM

পূর্ব মেদিনীপুরের নতুন পুলিস সুপার প্রবীণ প্রকাশ 
মাত্র পাঁচ মাসের ব্যবধানে বদলি হলেন পূর্ব মেদিনীপুরের পুলিস সুপার ...বিশদ

05:30:18 PM

প্রথম টি-২০: অস্ট্রেলিয়া ১১৩/৪ (১৫ ওভার) 

05:08:30 PM