Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালদহেও প্রতিবাদে শামিল হলেন জুনিয়র ডাক্তাররা

সংবাদদাতা, মালদহ: কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জুনিয়র ডাক্তারদের উপর আক্রমণের বিরুদ্ধে প্রতিবাদে শামিল হলেন মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র ডাক্তাররাও। মঙ্গলবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আউটডোরের সামনে বিক্ষোভ অবস্থানে শামিল হন তাঁরা। আন্দোলনকারীদের পক্ষ থেকে জুনিয়র ডাক্তারদের নিরাপত্তার দাবি জানানো হয়। প্রায় ঘণ্টা দেড়েক অবস্থান বিক্ষোভ চলায় সমস্যায় পড়েন রোগী ও তাঁদের আত্মীয়রা। পরে মেডিক্যাল কলেজের মেডিক্যাল সুপার তথা ভাইস প্রিন্সিপাল অমিত দাঁ অবস্থানরত জুনিয়র ডাক্তারদের দাবি সংশ্লিষ্ট মহলে পৌঁছে দেওয়া ও নিরাপত্তার আশ্বাস দিলে এই অবস্থান প্রত্যাহার করে নেওয়া হয়।
উল্লেখ্য, কলকাতার এন আর এস মেডিক্যাল কলেজে সোমবার বহিরাগতদের হাতে প্রহৃত হন দু’জন চিকিৎসক। তাঁরা দুজনেই জুনিয়র ডাক্তার। তাঁদের অবস্থা আশঙ্কাজনক। এরপরেই আন্দোলন শুরু হয়ে যায় রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।
জুনিয়র ডাক্তাররা বলেন, তাঁদের উপর আক্রমণের এই ঘটনা নতুন নয়। এর আগেও বিভিন্ন সময় আক্রমণের শিকার হয়েছেন তাঁরা। নিজেদের নিরাপত্তা বিঘ্নিত করে কাজ চালিয়ে যাওয়া তাঁদের পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। তাই বাধ্য হয়েই আন্দোলনে শামিল হয়েছেন তাঁরা।
মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এক জুনিয়র ডাক্তার বলেন, শুধু কলকাতা নয়, মালদহেও অনেক বারই আমাদের উপর আক্রমণ হয়েছে। আমরা প্রতিবাদ আন্দোলনও করেছি। আমরা রোগীদের পরিষেবা দিতে চাই। কিন্তু তা বলে নিরাপত্তা বিঘ্নিত করে নয়। আমাদের সুরক্ষা আমাদের অধিকার। তাই কলকাতার জুনিয়র ডাক্তারদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে আমরা আন্দোলনে নেমেছি।
মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এখানকার চিকিৎসা ব্যবস্থাও অনেকটাই জুনিয়র ডাক্তারদের উপর নির্ভরশীল। রোগীদের মূল পরিষেবা তাঁরাই নিয়মিতভাবে দিয়ে থাকেন। ফলে কোনও রকম প্রতিকূল পরিস্থিতিতে রোষের ঝড় প্রথমে আছড়ে পড়ে তাঁদের উপরেই। সেই কারণেই অনেকেই আশঙ্কায় ভোগেন।
এদিনের আন্দোলনে তারই সমর্থন মিলেছে। জুনিয়র ডাক্তাররা প্রতিবাদ আন্দোলনে শামিল হতেই কার্যত ভেঙে পড়ে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা। রোগীরা চরম অসহায় অবস্থায় পড়েন। তাঁদের মধ্যে আশঙ্কা তৈরি হয় জুনিয়র ডাক্তারদের আন্দোলন দীর্ঘস্থায়ী হলে তাঁরা চিকিৎসা ঠিকমতো পাবেন না। অনেক রোগীর আত্মীয়ই খবর নিতে থাকেন আন্দোলন কখন উঠবে।
এরপরেই হস্তক্ষেপ করে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ। ভাইস প্রিন্সিপাল অমিত দাঁ বলেন, জুনিয়র ডাক্তারদের দাবি আমরা সুনির্দিষ্ট জায়গায় পৌঁছে দেব। পাশাপাশি হাসপাতালে যেন পরিষেবা দ্রুত চালু করা যায় তারজন্যও আমরা জুনিয়র ডাক্তারদের সাহায্য করতে বলেছি। আমরা খুশি তাঁরা আন্দোলন তুলে নিয়েছেন। 
12th  June, 2019
ঝড়: মালদহ নিয়ে মুখ্যমন্ত্রীকে রিপোর্ট দেবেন রাজীব 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: উম-পুন সহ সাম্প্রতিক ঝড়ে মালদহ জেলায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তা নিয়ে বিস্তারিত রিপোর্ট জমা দেব মুখ্যমন্ত্রীর কাছে। মঙ্গলবার মালদহ জেলা প্রশাসন এবং তৃণমূলের নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠকের পর বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় একথা জানান। 
বিশদ

উত্তরবঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও সংবাদদাতা: উত্তরবঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার শিলিগুড়িতে একজন ও উত্তর দিনাজপুরে সাতজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে প্রায় দু’মাসের মধ্যে উত্তরবঙ্গের আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁডিয়েছে ২১৭ জন। ফলে পাহাড়, সমতল, বস্তি, আম ও রাজার শহরের পর আক্রান্তের তালিকায় ঠাঁই পেয়েছে চা ও কৃষি বলয়ও।
বিশদ

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে লক্ষ টাকা রবির 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: উম-পুন মোকাবিলায় মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে গঠিত ত্রাণ তহবিলে এক লক্ষ টাকা দিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। মঙ্গলবার কোচবিহারের জেলাশাসক পবন কাডিয়ানের হাতে তিনি এই চেক তুলে দেন। 
বিশদ

শেষ রাসায়নিক, মালদহ মেডিক্যালে পরীক্ষা
করা হল মাত্র ৫৬টি সোয়াবের নমুনা 

সংবাদদাতা, মালদহ: মালদহ ও দুই দিনাজপুর জেলায় যখন করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী, তখন সাম্প্রতিক সময়ের রেকর্ড কম লালারসের নমুনা পরীক্ষা করা হল মালদহ মেডিক্যালে। সোমবার এই লালারস বা সোয়াব নমুনা পরীক্ষার সংখ্যা এক ধাক্কায় ৬০’র নীচে নেমে যায়। 
বিশদ

মালদহে পুলিসকে পিপিই দিলেন ব্যবসায়ীরা 

সংবাদদাতা, মালদহ: গাজোল ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে মঙ্গলবার জেলা পুলিসের হাতে তুলে দেওয়া হল ১০০টি সুরক্ষা সরঞ্জাম বা পিপিই। পুলিস সুপার অলোক রাজোরিয়ার সঙ্গে দেখা করে তাঁর হাতে এই পিপিইগুলি তুলে দেন গাজোল ব্যবসায়ী সমিতির সম্পাদক বিধানচন্দ্র রায় ও সভাপতি মণীন্দ্রচন্দ্র পাল।  
বিশদ

আজ থেকে ৩০০ বাস চালাবে নিগম 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, আজ, বুধবার থেকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার প্রায় ৫০ শতাংশ বাস রাস্তায় নামছে। বিভিন্ন ডিপো থেকে নির্দিষ্ট রুটে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, শিলিগুড়ি, দুই দিনাজপুর, মালদহ রুটে চলবে। ২০ জনের বেশি যাত্রী তোলা হবে না।  
বিশদ

আলিপুরদুয়ার ও ময়নাগুড়িতে ঝড়ের তাণ্ডবে
ব্যাপক ক্ষতি, বিস্তীর্ণ এলাকায় লোডশেডিং 

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও ময়নাগুড়ি: সোমবার রাতে আলিপুরদুয়ার জেলার বিস্তীর্ণ অংশে এবং জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকে দক্ষিণবঙ্গের উম-পুনের স্মৃতি উস্কে দিয়ে যায়। কোথাও পনেরো মিনিট, কোথাও আধা ঘণ্টার ঝড়ের তাণ্ডবে ওই দুই এলাকায় প্রচুর কাঁচাবাড়ি ধসে পড়েছে। 
বিশদ

পাচারের আগে রেশনের ১৬ বস্তা চাল আটক রায়গঞ্জে 

সংবাদদাতা, রায়গঞ্জ: গোপনে রেশনের চাল পাচার করার চেষ্টা গ্রামবাসীদের হাতে ধরা পড়ে গেল। উদ্ধার করা হল ১৬ বস্তা চাল। অভিযোগের তীর স্থানীয় রেশন ডিলারের বিরুদ্ধে। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ থানার অন্তর্গত তিন নম্বর মহিপুরকান্তর ডিলার পাড়া এলাকায়।  
বিশদ

হিলিতে বাণিজ্য বন্ধ থাকায় ক্ষতি ৮৫০
কোটি, নষ্টের মুখে ৩০ লরি পিঁয়াজ 

সংবাদদাতা, পতিরাম: দু’একদিনের মধ্যে দক্ষিণ দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে রপ্তানি বাণিজ্য শুরু না হলে ৩০ লরি পিঁয়াজ নষ্ট হয়ে যেতে পারে। এছাড়াও অনেক নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ভর্তি লরিও আটকে রয়েছে। সামগ্রিক পরিস্থিতির জেরে ব্যবসায়ীরা বড়সড় ক্ষতির মুখে পড়েছেন।  
বিশদ

লকডাউনের জেরে জামাই ষষ্ঠীর বাজার হাতছাড়া,
মাথায় হাত গঙ্গারামপুরের দই ব্যবসায়ীদের 

সংবাদদাতা, গঙ্গারামপুর: লকডাউনের জেরে একেবারে চাহিদা নেই। সুপ্রসিদ্ধ গঙ্গারামপুরের দই এখন চরম সঙ্কটের মুখে। এদিকে একদম কাছে চলে এসেছে জামাই ষষ্ঠী। জামাই আপ্যায়ণে গঙ্গারামপুরের ক্ষীর দই আদৌ জুটবে কি না, তা নিয়েই প্রশ্ন দেখা দিয়েছে।
বিশদ

জলপাইগুড়ি
পয়লা জুন থেকে জোড়-বিজোড় সংখ্যায় টোটো 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: আগামী ১ জুন থেকে জলপাইগুড়ি শহরে টোটো চলবে। মঙ্গলবার টোটো চলাচল নিয়ে জলপাইগুড়ি কোতোয়ালি থানায় বৈঠক হয়। সেখানে ঠিক হয়েছে শহর ও শহরতলির মোট ৪০০০ টোটো চলাচল করবে। টোটোগুলিকে নাম্বারিং করে জোড়-বিজোড় সংখ্যায় রাস্তায় নামানো হবে।  
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে কন্যাসন্তানের
জন্ম দিলেন করোনা আক্রান্ত মহিলা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দিলেন করোনা আক্রান্ত এক মহিলা। মঙ্গলবার দুপুরে মেডিক্যাল কলেজের সার্জিক্যাল আইসোলেশন ওয়ার্ডে তিনি সন্তানের জন্ম দেন।  
বিশদ

শিলিগুড়িতে
উন্নয়নে অশোকের কাছে চ্যালেঞ্জ হয়ে
দাঁড়াতে পারে এসজেডিএ’র নয়া কমিটি 

সুব্রত ধর, শিলিগুড়ি, এবার উন্নয়নে শিলিগুড়ি পুরসভার প্রশাসক অশোক ভট্টাচার্যকে চ্যালেঞ্জ জানাবে এসজেডিএ। তাদের পুনর্গঠিত নয়া কমিটির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এমনই ইঙ্গিত দিয়েছেন।
বিশদ

নকশালবাড়ি-খড়িবাড়ি
গ্রামীণ এলাকায় করোনা রোগী ধরা পড়তেই
একাংশে বন্ধ থাকল দোকানপাট, রাস্তায় লোকজন কম 

সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ও খড়িবাড়ি ব্লকে করোনা আক্রান্ত দু’জন ধরা পড়ায় স্থানীয় বাসিন্দারা সংশ্লিষ্ট এলাকা দু’টিকে কন্টেইন্টমেন্ট জোন ঘোষণা করার দাবি তুলেছেন। অন্যদিকে, মঙ্গলবার সকালে দুই ব্লকে করোনা পজিটিভ রোগীর খবর ছড়িয়ে পড়তেই বিভিন্ন এলাকায় দোকানপাট বন্ধ হয়ে যায়।
বিশদ

Pages: 12345

একনজরে
রাষ্ট্রসঙ্ঘ, ২৬ মে (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের শান্তিরক্ষা বাহিনীতে আরও বেশি করে মহিলাদের নিয়োগ করা উচিত। কঙ্গো থেকে এক ভিডিও সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ইন্ডিয়ান ফিমেল এনগেজমেন্ট টিমের (এফ‌ইটি বা ফেট) কমান্ডার ক্যাপ্টেন প্রীতি শর্মা।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার সমস্যা দূর করতে কেন্দ্রীয় সরকার একটি বিশেষ অনলাইন প্ল্যাটফর্ম তৈরি করেছিল। আগামী দিনে এই প্ল্যাটফর্মের তথ্যকে বিভিন্ন বিষয়ে কাজে লাগিয়ে পরিযায়ী শ্রমিকদের জন্য একটি জাতীয় নীতি তৈরি করার পথে এগচ্ছে কেন্দ্রীয় শ্রম মন্ত্রক। ...

সংবাদদাতা, রানাঘাট: উম-পুনের তাণ্ডবে উড়ে গিয়েছে মাথা গোঁজার একমাত্র ঠাঁই। দুশ্চিন্তায় ঘুম উড়েছে শান্তিপুর ব্লকের বহু পরিবারের। অনেকের অভিযোগ, ত্রাণের সামান্য ত্রিপলও তাঁরা পাননি।  ...

নয়াদিল্লি, ২৬ মে: বিশাখাপত্তনমের এলজি পলিমারস কারখানার ৩০ জন কর্মী-আধিকারিককে ভিতরে ঢোকার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। সিল করে দেওয়া ওই কারখানার ভিতরে কারা কারা ঢুকবেন, সেই নামের তালিকা সংস্থার কাছে চেয়ে পাঠিয়েছে আদালত।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি রক্ষায় আইনি ব্যবস্থা নেওয়ার প্রয়োজন। আত্মসমীক্ষার প্রয়োজনিয়তা রয়েছে। দাম্পত্যে মধুরতা বৃদ্ধি। প্রতিদ্বন্দ্বীকে হটিয়ে প্রেম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৬৪: স্বাধীনতা সংগ্রামী ও ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর মৃত্যু
১৯৬২: ভারতীয় ক্রিকেটার রবি শাস্ত্রীর জন্ম
১৯৭৭: শ্রীলঙ্কার ক্রিকেটার মাহেলা জয়বর্ধনের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৭৮ টাকা ৭৭.৫০ টাকা
পাউন্ড ৯০.০২ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮০.৪৬ টাকা ৮৪.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০, বুধবার, পঞ্চমী ৪৯/০ রাত্রি ১২/৩২। পুনর্বসু নক্ষত্র ৬/১৯ দিবা ৭/২৮। সূর্যোদয় ৪/৫৬/২৯, সূর্যাস্ত ৬/১১/১। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৭ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে। বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০, বুধবার, পঞ্চমী রাত্রি ১০/২১। পুনর্ব্বসুনক্ষত্র দিবা ৬/২। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে। কালবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
৩ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ দুপুরে ভিডিও কনফারেন্সে বৈঠক মমতার 
আজ দুপুর সাড়ে তিনটে নাগাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভিডিও কনফারেন্সে ...বিশদ

12:25:27 PM

করোনা: ঝাড়খণ্ডে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০৮ জন 

11:52:49 AM

৩১ মে-র পরই কর্ণাটকে খুলে দেওয়া হবে ধর্মীয় স্থানগুলি, জানালেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা

11:51:17 AM

করোনা: অসমে নতুন করে আক্রান্ত আরও ৪ জন, মোট আক্রান্ত ৬৮৬ 

11:46:56 AM

করোনা: গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত আরও ৭৫ জন পুলিস কর্মী 

11:45:37 AM

করোনা: সবচেয়ে বেশি আক্রান্ত কোন কোন দেশ? 
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সংখ্যাটা বর্তমানে ৫৬ লক্ষ ...বিশদ

11:10:45 AM