Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বালুরঘাটে ছাত্রীর শ্লীলতাহানি,ষষ্ঠী সেরে ফেরার পথে গ্রেপ্তার জামাই 

সংবাদদাতা, বালুরঘাট: শ্বশুর বাড়ি থেকে জামাই ষষ্ঠী করে বাড়ি ফেরার পথে মদ্যপ অবস্থায় এক স্কুল পড়ুয়াকে শ্লীলতাহানির অভিযোগে শ্রীঘরে ঠাঁই হল জামাইয়ের। সোমবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের পুর বাসস্ট্যান্ড এলাকার ঘটনা। পুলিস জানিয়েছে ধৃত যুবকের নাম রবি সাউ(৩০)। তার বাড়ি গঙ্গারামপুর শহরে। এই ঘটনায় শহরে চাঞ্চল্য ছড়িয়েছে। অন্য দিকে সোমবার কুমারগঞ্জ ব্লকের সমজিয়া গ্রাম পঞ্চায়েতের রায়নন্দা গ্রামের এক নাবালিকা স্কুল ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগে অভিযুক্ত যুবককে মাথা ন্যাড়া করে আলকাতরা ঢেলে গলায় জুতোর মালা পরিয়ে গ্রামে ঘোরানো হয়। এই ঘটনাতেও এলাকায় শোরগোল পড়ে গিয়েছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধৃত যুবক সোমবার রাতে বালুরঘাট ব্লকের অমৃতখণ্ড গ্রাম পঞ্চায়েতের কামারপাড়া এলাকায় শ্বশুরবাড়ি থেকে বাড়ি ফেরার জন্য বালুরঘাট বাস স্ট্যান্ডে আসে। স্থানীয়দের দাবি, সেই যুবক মদ্যপ অবস্থায় দীর্ঘ সময় ধরে বাস ধরতে আসা মহিলা, স্কুল কলেজ পড়ুয়াদের কটূক্তি করছিল। সেই সময় এক নাবালিকা ছাত্রীর শ্লীলতাহানি করে ওই যুবক। মেয়েটি চিৎকার করতেই স্থানীয়রা ছুটে এসে তাকে আটক করে পুলিসে খবর দেয়। পুলিস এসে যুবককে গ্রেপ্তার করে। মঙ্গলবার ওই যুবককে বালুরঘাট জেলা আদালতে পাঠানো হয়। বালুরঘাট থানার আইসি জয়ন্ত দত্ত বলেন, খবর পেয়ে পুলিস বালুরঘাট বাসস্ট্যান্ড থেকে ওই যুবককে গ্রেপ্তার করে। তাকে এদিন আদালতে পাঠানো হয়। পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, ধৃত যুবক সন্ধ্যায় বাসস্ট্যান্ড চত্বরে এসে দীর্ঘ সময় ধরে প্রকাশ্যে মাতলামো করছিল। বাস ধরবার জন্য দূরদূরান্ত থেকে আসা মহিলাদের উত্ত্যক্ত করতে থাকে সে। সেখানে প্রাইভেট টিউশন ফেরত এক স্কুল ছাত্রী তার মায়ের সঙ্গে বাস ধরার জন্য দাঁড়িয়ে ছিল। হঠাৎ ওই যুবক নাবালিকা ছাত্রীটির হাত ধরে টানাটানি শুরু করে। কুপ্রস্তাব দেয়। ছাত্রীটি ও তার মা আতঙ্কে চিৎকার করে ওঠেন। স্থানীয়রা ছুটে এসে ওই যুবককে ধরে ফেলে। পুলিসও চলে আসে। স্থানীয়রা ওই যুবককে পুলিসের হাতে তুলে দেয়। ঘটনার পরে নাবালিকা ছাত্রী ও তার পরিবার ঘটনাস্থল থেকে চলে যায়। ছাত্রীর পরিবারের তরফে যুবকের বিরুদ্ধে কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। পুলিসকে জানিয়েছে, তারা কোনও ঝামেলাতে যেতে চায় না।
পুলিস ওই যুবককে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে সে গঙ্গারামপুরের বাসিন্দা। স্ত্রীর সঙ্গে জামাই ষষ্ঠী করতে এসেছিল। বউকে শ্বশুর বাড়ি রেখে সে একা বাড়ি ফেরার জন্য বাসস্টাণ্ডে বাস ধরতে এসে মদ্যপান করে। পুলিস স্বতঃপ্রণোদিত হয়ে ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
এদিকে মাঝেমধ্যেই বাসস্ট্যান্ড চত্বরে এমন ঘটনায় যাত্রীদের মধ্যে ক্ষোভ ছড়ায়। তাদের অভিযোগ, ওই চত্বরে দীর্ঘদিন ধরে বেআইনি ভাবে মদ বিক্রি হয়। পুলিসের সামনে অবাধে মদ বিক্রি করা হলেও পুলিস আজ পর্যন্ত কোনও পদক্ষেপ গ্রহণ করেনি। পর্যাপ্ত আলোর অভাবে বাসস্ট্যান্ড চত্বরে সন্ধ্যা হতেই অসামাজিক কার্যকলাপ শুরু হয়। শহরে পুলিসি নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।
অন্যদিকে কুমারগঞ্জের সমজিয়া গ্রাম পঞ্চায়েতের রায়নন্দা এলাকার এক ছাত্রীকে জোর করে জঙ্গলে টেনে নিয়ে গিয়ে ধর্ষণ করার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। স্থানীয়দের দাবি, রবিবারের ওই ঘটনা নিয়ে পুলিসকে একাধিকবার ফোন করা হলেও তারা কোনও ব্যবস্থা নেয়নি। যুবক গা ঢাকা দেয়। সোমবার সে এলাকায় ফিরতেই উত্তেজনা তৈরি হয়। গ্রামবাসীরা সালিশি সভায় ওই যুবককে ৪৫ হাজার টাকা জরিমানা ধার্য করে। তাকে কান ধরে ওঠবস করানো হয়। পরে তার মাথা ন্যাড়া করে মুখে আলকাতরা মাখিয়ে ও গলায় জুতোর মালা পরিয়ে পুরো গ্রাম ঘোরানো হয়। সংশ্লিষ্ট গ্রাগ পঞ্চায়েতর প্রধান নির্দলের হুসমিন সরকার বলেন, পুলিসকে জানানো হয়েছিল। তারা ব্যবস্থা না নেওয়ায় গ্রামবাসীরাই সালিশি সভা করে সমস্যা মিটিয়ে নিয়েছে।  
12th  June, 2019
২৭ মে থেকে নিয়ম মেনে
গাড়ি চলাচলের নির্দেশিকা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: আগামী ২৭ মে থেকে গাড়ি চলাচলের সরকারি নির্দেশিকা আসার পরেই জেলার বিভিন্ন সংগঠনের কাছে নির্দেশিকা জানিয়ে দিয়েছে জেলা পরিবহণ দপ্তর। ওইদিন থেকে নির্দিষ্ট নিয়ম মেনে গাড়ি চালানো যাবে। এক্ষেত্রে বাস, মিনিবাস, চার চাকার গাড়ি চালানো যাবে।  
বিশদ

বাড়িতেই ঈদের নামাজ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি, সংবাদদাতা, মালদহ: সোমবার মালদহ, দুই দিনাজপুর এবং উত্তরবঙ্গে সামাজিক দূরত্ব মেনে ঈদ পালিত হয়। কেন্দ্রীয়ভাবে কোথাও নামাজ পাঠের আয়োজন করা হয়নি।  
বিশদ

আতঙ্ক বাড়ছে এলাকায়
মানিকচকে গঙ্গা ভাঙন নিয়ে তুঙ্গে রাজনীতি 

সংবাদদাতা, রতুয়া: বর্ষা নামার আগেই মালদহের মানিকচক ব্লকে গঙ্গার জলস্তর বাড়তে থাকায় ভাঙন শুরু হয়েছে। এরজেরে দুই পঞ্চায়েতে নদীর পাড় সংলগ্ন এলাকার বাসিন্দারা তীব্র আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। ইতিমধ্যে এলাকার বেশ কিছু জায়গা জুড়ে নদীর ভাঙন দেখা দিয়েছে। 
বিশদ

কোচবিহার মেডিক্যাল কলেজের ভূমিকায় ক্ষোভ
কাজে না লাগিয়ে সোয়াব টেস্টের মেশিন পড়েই আছে 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে সাত দিনের বেশি সময় ধরে মেশিন এসে পড়ে থাকলেও এখনও সোয়াব পরীক্ষা চালু হয়নি। করোনা পরিস্থিতিতে জেলা থেকে নমুনা সংগ্রহ করে তা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।
বিশদ

শিলিগুড়ি ও ধূপগুড়িতে মিলল করোনা রোগী 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও সংবাদদাতা, ময়নাগুড়ি: শিলিগুড়িতে করোনা আক্রান্ত হলেন আরও এক মহিলা। তিনি ক্যান্সার আক্রান্ত। খড়িবাড়িতে তাঁর বাড়ি। সোমবার রাতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে তাঁকে শিলিগুড়ির কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।  
বিশদ

সিভিকদের উপর ভিনরাজ্যের দুষ্কৃতীদের হামলা 

সংবাদদাতা, রায়গঞ্জ: সোমবার রাতে উত্তর দিনাজপুরের বিহার সীমান্ত সংলগ্ন বাহিনঘাট এলাকায় পুলিসের একটি চৌকির উপর হামলা চালানোর অভিযোগ উঠল বিহারের দুষ্কৃতীদের বিরুদ্ধে।  
বিশদ

ভিনরাজ্য থেকে মৃতদেহ আনা হলেও সোয়াব
টেস্ট হয়নি, সরব মাথাভাঙার বাসিন্দারা 

সংবাদদাতা, মাথাভাঙা: বিহারের ইটভাটায় মৃত্যু হওয়া শ্রমিকের দেহ মাথাভাঙার বাড়িতে নিয়ে এসে শেষকৃত্য করার ঘটনায় সোমবার এলাকায় তুমুল আতঙ্ক ছড়ায়। সোয়াব টেস্ট না করেই এভাবে পরিবারের হাতে মৃতদেহ কেন তুলে দেওয়া হল সেইনিয়ে প্রশ্ন উঠেছে।  
বিশদ

ঈদের আগেই ফিরল কারও মৃতদেহ, কেউ আবার আটকে ভিনরাজ্যে
ঈদেও হাসি ফুটল না মালদহের পরিযায়ী শ্রমিকদের মুখে  

উমার ফারুক, হরিশ্চন্দ্রপুর, সংবাদদাতা: ঈদের আগে বাড়ি ফিরতে চেয়েছিলেন। ফিরলেন ঠিকই, তবে লাশ হয়ে। চাঁচল-১ ব্লকের মতিহারপুর গ্রাম পঞ্চায়েতের ডোমাপীর গ্রামের বাসিন্দা জাহির আলি কয়েকদিন আগে উত্তরপ্রদেশে এক পথ দুর্ঘটনায় মারা যান।  
বিশদ

সোশ্যাল মিডিয়ায় পালিত নজরুল জয়ন্তী 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও সংবাদদাতা, ময়নাগুড়ি: করোনার প্রভাব পড়ল নজরুল জয়ন্তীতেও। সামাজিক দূরত্ব বজায় রাখতে সামাজিক অনুষ্ঠান না হলেও সোশ্যাল মিডিয়ায় বিদ্রোহী কবিকে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা।  
বিশদ

বাড়িতেই ঈদের নামাজ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার, দিনহাটা, কুমারগ্রাম: সোমবার শিলিগুড়ি সহ গোটা উত্তরবঙ্গে সামাজিক দূরত্ব মেনে ঈদ পালিত হয়। কেন্দ্রীয়ভাবে কোথাও নামাজ পাঠের আয়োজন করা হয়নি। যে যাঁর বাড়িতে বসেই নামাজ পাঠ সারেন। 
বিশদ

রিপোর্ট আসার আগেই করোনা পজিটিভ
নাগরাকাটার দুই শ্রমিককে বাড়িতে পাঠানোয় বিতর্ক 

সংবাদদাতা, মালবাজার: করোনা পজিটিভ রিপোর্ট আসার কয়েক ঘণ্টা আগে দুই পরিযায়ী শ্রমিককে নাগরাকাটার কোয়ারেন্টাইন সেন্টার থেকে বাড়িতে পাঠানোর ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে জলপাইগুড়ি জেলা স্বাস্থ্যদপ্তর।
বিশদ

শিবমন্দিরে চিতাবাঘের
খাঁচায় ছাগল নেই, ক্ষুব্ধ বন দপ্তর 

সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় সংলগ্ন গ্রামে চিতাবাঘের আতঙ্ক ছড়ানোয় বনদপ্তর ছাগলের টোপ দিয়ে সম্প্রতি খাঁচা পাতে। কিন্তু সেই ছাগলই খাঁচায় নেই। এতেই সমস্যায় পড়েছেন বনকর্মীরা। এদিকে খাঁচায় ছাগল না থাকলে চিতাবাঘ বন্দি করা সম্ভব নয় বলে বনকর্মীদের দাবি।  
বিশদ

কলকাতায় চিকিৎসাধীনের বাড়ি স্যানিটাইজ করল শিলিগুড়ি পুরসভা
কোভিডযুদ্ধে জয়ীদের নিয়ে লাইভ সম্প্রচার করবে শিলিগুড়ি পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: করোনা যুদ্ধে জয়ীদের নিয়ে লাইভ সম্প্রচার করার পরিকল্পনা নেওয়া হয়েছে। নাগরিকদের সচেতন করতে এমন পরিকল্পনা নিয়েছে শিলিগুড়ি পুরসভা। তৃণমূল কংগ্রেসও জয়ীদের সংবর্ধনা দেবে বলে জানা গিয়েছে। অন্যদিকে, কলকাতায় চিকিৎসাধীন করোনা রোগীর বাড়ির ও এলাকায় জীবাণুনাশক স্প্রে করল শিলিগুড়ি পুরসভা।  
বিশদ

রাজ্যের প্রতি সুর নরম ‘প্রশাসক’ অশোকের ? 

সুব্রত ধর, শিলিগুড়ি, রাজ্যের প্রতি সুর নরম শিলিগুড়ি পুরসভার ‘প্রশাসক’ অশোক ভট্টাচার্যর। পুরসভার প্রশাসক বোর্ডের দায়িত্বভার গ্রহণ করার পর বিভিন্ন বিষয়ে তাঁর প্রতিক্রিয়া দেখে এমনই মনে করছে রাজনৈতিক মহল। তাদের ধারণা, সম্ভবত পুরসভার গদি কব্জায় রাখতেই রাজ্য সরকারে প্রতি কিছুটা নরম মনোভাব নিয়েছেন অশোকবাবু।  
বিশদ

Pages: 12345

একনজরে
লন্ডন, ২৫ মে: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সর্বকালের সেরা কামব্যাক ম্যাচ কোনটি? ফুটবলপ্রেমীরা নির্দ্বিধায় ২০০৫ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথাই বলবেন। ২০০৫’এর ২৫ মে, ইস্তানবুলের ওলিম্পিক ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৪ ঘণ্টায় আরও ১৪৯ জন আক্রান্ত হলেন নোভেল করোনায়। মারা গেলেন আরও ৬ জন। এর মধ্যে কলকাতার ৪ জন রয়েছেন এবং বাকিরা ...

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: সুপার সাইক্লোনের পাঁচ দিন পরেও বরানগর, কামারহাটি, পানিহাটির একাধিক ওয়ার্ড জলমগ্ন। পুরসভার কর্তারা জানাচ্ছেন, বাগজোলা খাল পরিপূর্ণ থাকায় বরানগর ও কামারহাটির ওয়ার্ডগুলি থেকে জল নামতে সময় লাগছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সানরাইজ ফুডস প্রাইভেট লিমিটেডের ১০০ শতাংশ ইক্যুইটি শেয়ার কিনে নেওয়ার জন্য চুক্তিবদ্ধ হল আইটিসি লিমিটেড। গত ৭০ বছর ধরে ব্যবসা করে আসছে সানরাইজ, যা গুঁড়ো মশলার বাজারে পূর্ব ভারতের অন্যতম সেরা ব্র্যান্ড হিসেবে পরিচিতি পেয়ে এসেছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কাস্টমার সার্ভিসে আমাদের সুনাম রয়েছে: সিইএসসি 

04:46:27 PM

যে কোনও দুর্যোগেই সমন্বয় রেখে কাজ করতে হয়: সিইএসসি 

04:44:16 PM

আজ মালদহ, মুর্শিদাবাদ, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা 

04:44:00 PM

পুরসভার সঙ্গে সমন্বয়ের সমস্যা নেই: সিইএসসি 

04:43:40 PM

প্রায় ১৫০টি টিম কাজ করছে: সিইএসসি 

04:41:27 PM

বেহালা, সার্ভে পার্কে কাজ চলছে: সিইএসসি 

04:38:08 PM