Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পোকার আক্রমণে মার খেতে পারে আম উৎপাদন

বিএনএ, মালদহ: মালদহের আমবাগানে ক্ষতিকর সুলি পোকার আক্রমণ শুরু হওয়ায় আম উৎপাদক মহলে উদ্বেগ তৈরি হয়েছে। আমে পচন রোগ তৈরি করা ওই বিশেষ পোকাদের একটি পোকা সাধারণত চারটি করে আমকে আক্রমণ করে। ফলে আম উৎপাদকদের আশঙ্কা, ফলন বিপুল পরিমাণ মার খেতে পারে। আমের আঁটি এখনও শক্ত না হওয়ায় ওই সংক্রমণ দেদার ছড়ানো সহজ বলেই বিশেষজ্ঞরা জানিয়েছেন। যদিও মালদহের জেলা উদ্যানপালন দপ্তরের তরফে আম উৎপাদকদের প্রয়োজনীয় কীটনাশক ছড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি উদ্যানপালন কর্তারা আম উৎপাদকদের পরিচর্যার অভাবকেই এই ঘটনার জন্যে দায়ী করেছেন। উদ্যানপালন দপ্তর সূত্রে জানা গিয়েছে, ওই পোকা সংক্রমণে আমের মাথার দিকে একটি অংশে পচন তৈরি হয়। তারপর তা ছড়িয়ে পড়তে শুরু করে।
মালদহের কৃষিরত্ন পুরস্কারপ্রাপক আম উৎপাদক লোকনাথ কুমার বলেন, বিভিন্ন জায়গায় আমে সুলি পোকার আক্রমণ দেখা দিতে শুরু করেছে। ওই সংক্রমণে প্রচুর আম পচে যায়। ফলে ফলন ব্যাপক ক্ষতিগ্রস্ত হতে পারে। দুর্ভাগ্যের যে এবার দ্বিতীয়বার সুলি পোকার আক্রমণ হল। আগের থেকে এবারের সংক্রমণ বেশি এবং ভয়াবহ মনে হচ্ছে। এজন্য আমউৎপাদক মহলে তীব্র উদ্বেগ ছড়িয়েছে। কতটা প্রতিরোধ করা যাবে জানি না।
জেলা উদ্যানপালন দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর রাহুল চক্রবর্তী বলেন, বিচ্ছিন্নভাবে সুলি পোকার সংক্রমণ শুরু হয়েছে এটা বাস্তব। তবে খুব বেশি ভয় পাওয়ার কিছু নেই। পাঁচ শতাংশ ফলন নষ্ট হবে এটা আমরা ধরেই রাখি। ই঩তিমধ্যেই উৎপাদকদের পরামর্শ দেওয়া হয়েছে। পরিস্থিতির দিকেও নজর রাখা হচ্ছে। তবে উৎপাদকদের পরিচর্যা নিয়ে সচেতনতার অভাব অনেকটা এই ঘটনার জন্যে দায়ী। সুলি পোকা বাগানেই থেকে যায়। তাই গাছের মরা বাকল, মরা ডাল বাগান থেকে সরিয়ে ফেলা প্রয়োজন। একইভাবে সংক্রমিত আমও সরিয়ে ফেলতে হয়। যা করা হয়নি বলেই এই সংক্রমণ তৈরি হয়েছে।
মালদহের প্রধান মরশুমি অর্থকরী ফসল আম। এবারের আমের মুকুলের মরশুমে বিপুল পরিমাণে মুকুল এসেছিল। যাতে রেকর্ড উৎপাদনের সম্ভাবনাকে ঘিরে আম উৎপাদক মহল উল্লসিত হয়ে উঠেছিল। কিন্তু বাস্তবে মুকুলের তুলনায় উৎপাদনের পরিমাণ নানান প্রাকৃতিক কারণে কমে যেতে পারে বলে আগেই আশঙ্কা করা হয়েছিল। সেই আশঙ্কাকেই বাড়িয়ে তুলেছে সুলি পোকার এমন সংক্রমণ।
আম উৎপাদকরা জানিয়েছেন, মাসখানেক আগে প্রথমবার সুলি পোকার সংক্রমণ শুরু হয়। তখন কোনওভাবে তা প্রতিরোধ করা গেলেও গত সপ্তাহ থেকে ফের জেলার বিস্তীর্ণ এলাকায় আমবাগানে সুলি পোকার উপদ্রব শুরু হয়েছে। বিশেষজ্ঞ মহল সূত্রে জানা গিয়েছে, সুলি পোকা মূলত প্রজননের জন্য আমকে বাছে। আমের মাথায় একটি ফুটো তৈরি করে গভীর পর্যন্ত তা বিস্তার করে। আমের মধ্যে স্ত্রী সুলি পোকা ডিম পাড়ে। সেই ডিম ফুটে পোকা বেরিয়ে যাওয়ার পর থেকেই আম তার মুখের দিক থেকে পচতে শুরু করে। একটি সুলি পোকা সবচেয়ে কম চারটি আমে ছিদ্র করে। ফলে বিরাট পরিমাণ এলাকাজুড়ে সংক্রমণ তৈরি হয়। ফলত এই পোকার সংক্রমণকে ঘিরে তীব্র উদ্বেগ তৈরি হয়েছে। ইতিমধ্যেই প্রতিরোধী ব্যবস্থা উৎপাদকরা নিতে শুরু করেছেন। তাতে কতটা প্রতিরোধ করা যাবে তার ওপরেই উৎপাদন নির্ভর করছে।
বিশেষজ্ঞদের দাবি, উৎপাদকদের পরিচর্যার অভাব এই সংকটকে ডেকে এনেছে। আম ধরার প্রথমপর্বেই সিন্থেটিক পাইরিথ্রয়েড জাতীয় কীটনাশক প্রয়োগ করে দেন উৎপাদকরা। এটা অনেক পরে করা উচিত ছিল। আবার সুলি পোকা বাগানে যাতে না থেকে যায় তার জন্য কিছু পদক্ষেপ করতে হয়। যা উৎপাদকরা সময়ে করেননি। সেকারণেই সুলি পোকার আক্রমণ হচ্ছে।

17th  May, 2019
আন্দোলনের হুমকি বিজেপি বিরোধীদের
ক্যাবের হাত ধরেই আসছে এনআরসি, উদ্বেগ বাড়ছে মালদহে 

সৌম্য দে সরকার, মালদহ, সংবাদদাতা: সংসদে পাশ হয়ে গিয়েছে নাগরিকত্ব বিল। এবার কি তাহলে এরাজ্যেও জাতীয় নাগরিক পঞ্জি বা এনআরসি’র প্রয়োগ হতে পারে? এই আশঙ্কায় ভুগছেন সারা রাজ্যের মতো সীমান্তবর্তী জেলা মালদহের মানুষজনও। 
বিশদ

ক্যাব নিয়ে আন্দোলনে নামতে চলেছেন বংশীবদন বর্মনরাও 

বিএনএ, কোচবিহার: কোচবিহার রাজ্যের ভারত ভুক্তি চুক্তি মোতাবেক আগে পরিচয় পরিষ্কার করা হোক। তারপর ১৯৭১ সালের ২৫ মার্চকে ধরে এনআরসি চালু করা হোক। কিন্তু এর বাইরে ক্যাব বিলে যা রয়েছে তার বিপক্ষে আন্দোলনে নামছেন গ্রেটার কুচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের নেতা বংশীবদন বর্মন।  
বিশদ

জমির বিস্তারিত তথ্য চাইল রাজ্য সরকার
পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাস হবে খলিসামারিতে 

সন্দীপ বর্মন, মাথাভাঙা, সংবাদদাতা: কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাস হবে শীতলকুচির খলিসামারিতে। এজন্য প্রস্তাবিত জমির বিস্তারিত তথ্য জানতে চাইল রাজ্য সরকার। এই নিয়ে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় ও পুণ্যভূমি খলিসামারি পঞ্চানন বর্মা মেমোরিয়াল ট্রাস্টকে চিঠি দিয়েছে রাজ্য সরকার। 
বিশদ

মহানন্দাকে দূষণমুক্ত করতে শীঘ্রই প্রকল্প ঘোষণা হবে, জানালেন মন্ত্রী 

সংবাদদাতা, মাটিগাড়া: পশ্চিমবঙ্গ তথা উত্তরবঙ্গের মধ্যে সবচেয়ে দূষিত নদীর তকমা পেয়েছে শিলিগুড়ির মহানন্দা নদী। বৃহস্পতিবার শিলিগুড়ির মাটিগাড়ার পরিবহণ নগরে নির্মিত আঞ্চলিক পরিবেশ ভবন নিয়ন্ত্রণ কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে একথা জানান রাজ্যের পরিবেশ ও জনস্বাস্থ্য কারিগরি মন্ত্রী সৌমেন মহাপাত্র। 
বিশদ

আরএমসি’র প্রতিটি হাটেরই পরিকাঠামো উন্নয়নে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার 

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলায় নিয়ন্ত্রিত বাজার সমিতির (আরএমসি) অধীনে থাকা হাটগুলির পরিকাঠামো উন্নয়নের জন্য উদ্যোগী হয়েছে প্রশাসন। কোথায় কি কি সংস্কারের প্রয়োজন রয়েছে, সেসব খতিয়ে দেখতে ইতিমধ্যেই সমীক্ষা করে ফেলেছে আরএমসি। সেই সমীক্ষার রিপোর্ট অনুযায়ী পরিকাঠামো সংস্কারের কাজ করা হবে।  
বিশদ

রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল হয়ে পড়েছে রবিতীর্থ ভবন, এলাকায় ক্ষোভ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: সংস্কার ও রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল হয়ে পড়েছে ময়নাগুড়ির রবিতীর্থ ভবন। এনিয়ে এলাকার সংস্কৃতিপ্রেমী মানুষের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। অভিযোগ জেলা পরিষদের উদাসীনতায় ভবনটির পরিস্থিতি দিন দিন খারাপ হয়ে পড়েছে। 
বিশদ

বালুরঘাটের বাজারে অভিযানে প্রশাসন
ওজনে কারচুপি বা অতিরিক্ত দাম কোনওভাবেই বরদাস্ত করা হবে না, সব্জি বিক্রেতাদের সতর্ক করলেন জেলাশাসক 

সংবাদদাতা, বালুরঘাট: ক্রেতাদের থেকে কোনও ভাবেই অতিরিক্ত দাম বা ওজনে কারচুপি করা যাবে না বলে সব্জি বিক্রেতাদের কড়া নির্দেশ দিলেন দক্ষিণ দিনাজপুর জেলাশাসক নিখিল নির্মল। বৃহস্পতিবার বালুরঘাট শহরের একাধিক বাজার তিনি পরিদর্শন করেন। 
বিশদ

৫০টি বাতানুকূল ঘর, ছাদে আধুনিক কনফারেন্স রুম
মালদহের সরকারি পর্যটক আবাস ঢেলে সাজাবে পর্যটন দপ্তর 

সংবাদদাতা, মালদহ: মালদহের সরকারি পর্যটক আবাসে বাতানুকূল ঘরের সংখ্যা হবে ৫০টি। এমনটাই পরিকল্পনা রয়েছে পর্যটন দপ্তরের। রাজ্যের পর্যটন মানচিত্রে ইতিহাসে মালদহ ও মুর্শিদাবাদের মতো ইতিহাস-প্রসিদ্ধ দুই জেলাকে তুলে ধরার ক্ষেত্রে আগেই উদ্যোগ নেওয়া শুরু করেছিল রাজ্য পর্যটন দপ্তর।  
বিশদ

ক্রীড়া প্রতিযোগিতায় আমন্ত্রণ নিয়ে সরকারি আধিকারিকদের সঙ্গে মঞ্চেই বচসায় জড়ালেন কৃষ্ণেন্দু চৌধুরী 

সংবাদদাতা, ইংলিশবাজার: বৃহস্পতিবার মালদহের বৃন্দাবনী ময়দানে প্রাথমিক বিদ্যালয় ও শিশু শিক্ষা কেন্দ্রের জেলা স্তরের ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে আমন্ত্রণ করা নিয়ে প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী উদ্যোক্তাদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ায় বিতর্ক শুরু হয়েছে। 
বিশদ

ক্যাব: কোচবিহারে মিষ্টি বিলি করে আনন্দে মাতল বিজেপি, তীব্র আন্দোলনের প্রস্তুতি বিরোধীদের 

বিএনএ, কোচবিহার: এনআরসির বিরোধিতা করে আগে থেকেই আন্দোলনে শামিল রয়েছে বিজেপি বিরোধী দলগুলি। বুধবার সংসদে এই বিল পাশ হওয়ার পর তারা এই আন্দোলনকে আরও তীব্র করার পরিকল্পনা নিয়েছে। এদিকে বিজেপি শিবির স্বভাবতই খুশি। 
বিশদ

ক্যাব পাশ হলেও নাগরিকত্ব প্রমাণের প্রক্রিয়ায় হয়রানির আশঙ্কা জলপাইগুড়ির বাসিন্দাদের 

বিএনএ, জলপাইগুড়ি: প্রথমে লোকসভা ও পরে রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) পাশ হলেও আতঙ্ক কাটেনি জলপাইগুড়ির সাধারণ মানুষের মধ্যে। ফের নাগরিকত্ব প্রমাণ করার প্রক্রিয়ায় অনেকেই হয়রানির আশঙ্কা করছেন। অসমের আন্দোলনের ঢেউ উত্তরবঙ্গেও চলে আসতে পারে বলে অনেকেই এনিয়ে উদ্বেগ প্রকাশ করছেন। 
বিশদ

গঙ্গারামপুর ও বুনিয়াদপুরে জমিয়ে বিক্রি ভাপা পিঠে, সস্তায় পেট ভরতে ভরসা নাগরিকের 

সংবাদদাতা, গঙ্গারামপুর: চালের গুড়োর পুরু আস্তরণের মধ্যে নলেন গুড়ের পুর। মুখে নিয়ে কামড় দিলেই জিভের উপর ছড়িয়ে যাবে ‘শীতের স্বাদ’। শীতের আমেজ শুরু হতে না হতেই দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ও বুনিয়াদপুর শহরজুড়ে নলেন গুড় দিয়ে তৈরি ভাপা পিঠে দেদারে বিক্রি হওয়া শুরু হয়েছে। 
বিশদ

আলিপুরদুয়ার-২ ব্লকের মহিলা স্বনির্ভর গোষ্ঠীগুলিকে লাল মুরগির ছানা বিতরণ করা হবে 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার-২ পঞ্চায়েত সমিতির উদ্যোগে স্বনির্ভর গোষ্ঠীগুলির মহিলাদের মধ্যে লাল মুরগির ছানা বিতরণ করা হবে। ব্লক প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের থেকে ওই মুরগির ছানাগুলি দেওয়া হবে। ওই মুরগির ছানাগুলি পালনের জন্য খাদ্য সরবরাহ করা হবে। ফার্ম ঘরও তৈরি করে দেওয়া হবে। 
বিশদ

এনআরসি, ক্যাবের বিরোধিতায় শিলিগুড়িতে টানা কর্মসূচি নিচ্ছে তৃণমূল, কং, সিপিএম 

বিএনএ, শিলিগুড়ি: এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে শিলিগুড়িতে রাজনৈতিক উত্তেজনার পারদ চড়ছে। তৃণমূল মশাল মিছিল, পদযাত্রা, পথসভা করার পরিকল্পনা নিয়েছে। এই ইস্যুতে আলাদা আলাদা কর্মসূচি নেওয়ার পাশাপাশি, কংগ্রেস ও সিপিএম যৌথ আন্দোলনে নামার পরিকল্পনা নিয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
পাটনা, ১২ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) সমর্থন না করায় ইতিমধ্যেই দলের অন্দরে কোণঠাসা হয়ে গিয়েছেন জেডিইউয়ের সহ সভাপতি প্রশান্ত কিশোর। তবে তা সত্ত্বেও তিনি নিজের অবস্থানে অনড়ই থাকলেন। বৃহস্পতিবার তিনি বলেন, ওই বিলের মাধ্যমে সরকার ধর্মের ভিত্তিতে মানুষকে ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: বজবজের ঘটনার পরিপ্রেক্ষিতে আজ দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বঙ্গ বিজেপি। এদিন দলের রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সংসদ সদস্য দিলীপ ঘোষের নেতৃত্বে তিন সদস্যের এক প্রতিনিধি দল জাতীয় নির্বাচন কমিশনে যায়। ...

সংবাদদাতা, উলুবেড়িয়া: ডেঙ্গু প্রতিরোধের পাশাপাশি প্লাস্টিক বর্জন ও জল অপচয়ের বিরুদ্ধে এবার পথে নামল উলুবেড়িয়া পুরসভা। বৃহস্পতিবার এই উপলক্ষে পুরসভার তরফে জনসচেতনতা বৃদ্ধিতে এক পদযাত্রার আয়োজন করা হয়। পাশাপাশি পুরসভার ২২নং ওয়ার্ডটিও পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।  ...

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: গত পাঁচ বছরে কৃষ্ণনগরের পকসো আদালতে প্রায় ৫০০ মামলা নথিভুক্ত হয়েছে। ২০১২ সালে ‘প্রিভেনশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সসেস’ বা পকসো আইন চালু হয়েছে। কৃষ্ণনগরে এই বিশেষ আদালত চালু হয়েছে ২০১৪ সালে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮৫ টাকা ৭১.৫৪ টাকা
পাউন্ড ৯১.৮৫ টাকা ৯৫.১৫ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ৯/২৪ দিবা ৯/৫৭। মৃগশিরা ০/১৮ দিবা ৬/১৮ পরে আর্দ্রা ৫৯/৯ শেষরাত্রি ৫/৫১। সূ উ ৬/১১/২, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৫০ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৯ মধ্যে। 
২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ১০/৫৮/৫৭ দিবা ১০/৩৬/৩৮। মৃগশিরা ৩/১৮/৩৯ দিবা ৭/৩২/৩১, সূ উ ৬/১৩/৩, অ ৪/৪৯/৫৫, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে ও ৭/৪৬ গতে ৯/৫৩ মধ্যে ও ১২/০ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩২ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ৩/৪০ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/১৪ মধ্যে, কালবেলা ১০/১১/৫৩ গতে ১১/৩১/২৯ মধ্যে, কালরাত্রি ৮/১০/৪২ গতে ৯/৫১/৫ মধ্যে। 
১৫ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের বিদ্যুৎ বিভ্রাট মেট্রোয়
কলকাতা মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। তার জেরে কিছুক্ষণের জন্য টানেলেই ...বিশদ

12-12-2019 - 08:21:00 PM

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

12-12-2019 - 04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

12-12-2019 - 04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

12-12-2019 - 04:26:00 PM

১৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স 

12-12-2019 - 04:01:36 PM

 অনশন উঠল পার্শ্বশিক্ষকদের
 অবশেষে উঠল পার্শ্বশিক্ষকদের অনশন। টানা ৩২ দিন ধরে আন্দোলন, যার ...বিশদ

12-12-2019 - 04:00:00 PM