Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 পুর বকেয়া ১০ কোটি, সব কাজ বন্ধ করলেন ঠিকাদাররা

 বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি পুরসভার কাছে ঠিকাদারদের বকেয়া রয়েছে প্রায় ১০ কোটি টাকা। বকেয়া টাকা না মেটানোয় শহরের বহু উন্নয়ন প্রকল্পের কাজ কার্যত থমকে রয়েছে। কয়েক মাস আগে ‘ওয়ার্ক অর্ডার’ হওয়া সত্ত্বেও রাস্তা, নিকাশি নালা, পার্ক, কালর্ভাট নির্মাণের মতো গুরুত্বপূর্ণ কাজ বন্ধ করে দিয়েছেন ঠিকাদাররা। ফলে বর্ষায় নাগরিকদের ভোগান্তি চরমে উঠেবে। এহেন পরিস্থিতিতে শাসকদলের কাউন্সিলারদের একাংশের আক্ষেপ লোকসভা ভোট মিটে গেল প্রায় মাস ছয়েক কাজ করার সুযোগ পাওয়া যাবে, এরপর পুরভোটের দামামা বেজে যাবে। ভোটের আগে ওয়ার্ডে ওয়ার্ডে সমস্যা কাটিয়ে ওঠা না গেলে ভোটারদের প্রশ্নের মুখে পড়তে হবে। বিরোধীদের অভিযোগ, ব্যাপক বেনিয়ম চলছে জলপাইগুড়ি পুরসভায়। এখানে উন্নয়নও মুখ থুবড়ে পড়েছে। পুরসভার চেয়ারম্যান মোহন বসু বলেন, ঠিকাদারদের কাজে সবসময় কমবেশি বকেয়া থাকে। এরজন্য উন্নয়ন থমকে যেতে পারে না। লোকসভা নির্বাচনের জন্য আমরা নতুন কোনও কাজ শুরু করতে পারছি না। লোকসভা ভোট মিটলেই উন্নয়নের কাজ দ্রুতগতিতে শুরু হবে।
জলপাইগুড়ি পুরসভার ২৫ টি ওয়ার্ডের মধ্যে অন্তত ২০ টি ওয়ার্ডে রাস্তা, নিকাশিনালার বেহাল অবস্থা। অধিকাংশ ওয়ার্ডের গলি, রাস্তার পিচ উঠে গিয়ে বড় বড় গর্ত তৈরি হয়েছে। সামান্য বৃষ্টি হলে সেখানে জল কাদায় থিকথিক করছে। বাড়ির বাইরে স্কুল, অফিসে যেতে রীতিমতো নরকযন্ত্রণা পোহাতে হচ্ছে। বিভিন্ন ওয়ার্ডের বহু নালার কোথাও ভেঙে রয়েছে, কোথাও অর্ধেক নির্মাণ হওয়ার পর তা অসমাপ্ত হয়ে পড়ে রয়েছে। পুরসভার ঠিকাদারদের একাংশ জানিয়েছে, প্রায় এক বছর আগে নির্মাণ কাজ শেষ করার পর সবকিছু ঠিক থাকলেও বকেয়া মেটানো হচ্ছে না। কাজ শেষ করার পর মাসের পর মাস কেটে গেলেও বকেয়া না পাওয়ায় ঠিকাদারদের অনেকেই টাকার অভাবে নতুন করে কাজ শুরু করতে পারছেন না। যেখানে একজন ঠিকাদারের বকেয়ার পরিমাণ প্রায় পাঁচ কোটি তাঁকে প্রায় বছরখানেক পরে মাত্র ৫০ লক্ষ টাকা মেটানো হচ্ছে। ঠিকাদারদের পক্ষে ধরম পাশোয়ান বলেন, প্রায় ১০ কোটি টাকা মতো বকেয়া রয়েছে। পুরসভা বকেয়া না মেটানোয় ব্যাঙ্ক ঋণের বহরও বেড়ে চলেছে। ছোট মাপের ঠিকাদাররা এতে সবচাইতে বেশি বেকায়দায় পড়েছেন। তাদের সংসার চালাতে হিমসিম খেতে হচ্ছে। জলপাইগুড়ি পুরসভার কংগ্রেসের কাউন্সিলার পিনাকি সেনগুপ্ত বলেন, শাসকদল পরিচালিত জলপাইগুড়ি পুরসভা কোনও নিয়মনীতি মানে না। এখানে পুরসভা নিয়মিত মাসিক মিটিং করে না। অনেক অনিয়ম বেনিয়মের কথা পুরসভায় কান পাতলেই শোনা যায়। ঠিকাদারদের বকেয়ার বিষয়টিও আমরা অন্ধকারে রয়েছি। সিপিএমের কাউন্সিলার দুর্বা বন্দ্যোপাধ্যায় বলেন, আমার নিজের ওয়ার্ডে প্রায় বছর খানেক হল অধিকাংশ রাস্তার কঙ্কালসার অবস্থা হয়ে রয়েছে। পুরসভার চেয়ারম্যানকে বারবার বলেও কোনও কাজ করাতে পারিনি। রাস্তা, নালা, কালর্ভাট কোনও কাজই পুরসভা করছে না। সবকিছু ঠিক থাকলে বছরখানেক পরেই জলপাইগুড়ি পুরসভার ভোট হবে। সাধারণত ভোটের আগে বিভিন্ন পুর এলাকায় বছরখানেক আগে শহরকে ঢেলে সাজানোর কাজ শুরু হয়। মূলত ক্ষমতাসীন পুরবোর্ডের জনপ্রতিনিধিদের ওই সময় নজর থাকে নাগরিকদের সরাসরি যে পরিষেবাগুলি দরকার যেমন বিদ্যুৎ, পানীয় জল, নিকাশি, রাস্তা, পার্ক, পথবাতির মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলির দ্রুত সমাধান করা। জলপাইগুড়ি পুরসভায় গত প্রায় বছরখানেক ধরে পানীয় জল প্রকল্পের জন্য পাইপ পাতা, ওভারহেড ট্যাঙ্ক তৈরি ছাড়া উল্লেখযোগ্য কোনও কাজ দেখা যাচ্ছে না। শহরে একটি শিশুপার্ক তৈরির কাজ পুরসভা থেকে শুরু হলেও সেই কাজ ধীরগতিতে চলছে। শহরের অধিকাংশ বাজারগুলি বেহাল অবস্থা। অধিকাংশ মাছ মাংসের বাজারে নিয়মিত সাফাই না হওয়ায় রুমাল চেপেও সেখানে ঢুকতে চান না ক্রেতারা। কোথাও বাজার, বাসস্ট্যান্ডের পরিকাঠামো তৈরি হয়ে থাকলেও তা চালুর উদ্যোগ দেখায়নি পুরসভা। শহরের উন্নয়ন থমকে থাকার কথা স্বীকার করেছেন জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি সৌরভ চক্রবর্তী। তিনি বলেন, নির্বাচনের জন্য উন্নয়ন থমকে রয়েছে, এরফলে বর্ষায় জলপাইগুড়িবাসীর সমস্যা কিছুটা হতে পারে।

16th  May, 2019
করোনা: বোল্লা কালীর পুজো, মেলা
কীভাবে, বৈঠকে বসছে টাস্ক ফোর্স 

এ বছর ৪ ডিসেম্বর হবে বোল্লা কালীর পুজো। কিন্তু করোনা আবহে অন্যান্যবারের মতোই কি এবারেও বসবে মেলা? জমায়েত করতে পারবেন ভক্তরা? হাজার হাজার পাঁঠা বলি দেওয়া যাবে? এসব নিয়ে এখনও সংশয়ে রয়েছেন উদ্যোক্তারা। জেলা প্রশাসন জানিয়েছে, জেলার ঐতিহ্যবাহী ও সুপ্রাচীন এই পুজোর আয়োজন করার জন্য করোনা বিধি মেনে কী কী বিশেষ পদক্ষেপ করা যায়, তা নিয়ে শীঘ্রই আলোচনায় বসবে তারা। 
বিশদ

রায়গঞ্জে ওষুধের দোকানের আড়ালে
মাদকের কারবার, অভিযানে পুলিস 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ মহকুমার বিভিন্ন এলাকায় বেশকিছু ওষুধের দোকানের আড়ালে বিক্রি করা হচ্ছে নিষিদ্ধ মাদক। দীর্ঘদিন ধরেই এমন অভিযোগ বারবার উঠে আসছিল পুলিসের গোয়েন্দা বিভাগের কাছে। 
বিশদ

কালীপুজোর পর বিধানসভা ভোটকে পাখির
চোখ করেই শিলিগুড়িতে ঝাঁপাবে বিজেপি 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: কালীপুজোর পর শিলিগুড়ি মহকুমায় তেড়েফুঁড়ে নামতে ‘ব্লু-প্রিন্ট’ তৈরি করছে গেরুয়া শিবির। দলীয় সূত্রের খবর, করোনা পরিস্থিতির জেরে দলের স্বাভাবিক কাজকর্মে কিছুটা ভাটা পড়েছে। তাই কালীপুজোর পর ফের পাড়া বৈঠক, পথসভা, মিছিল প্রভৃতি কর্মসূচির সূচনা করা হবে। 
বিশদ

তিনদিনের মধ্যে ‘দিদি কে বলোতে’ দাখিল
১৬টি সমস্যা সমাধানের উদ্যোগ গৌতমের 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: আগামী তিনদিনের মধ্যে ‘দিদিকে বলো’ কর্মসূচিতে নথিভুক্ত ১৬টি সমস্যা মেটানো হবে। শুক্রবার প্রশাসন ও অভিযোগকারীদের নিয়ে বৈঠকের পর একথা বলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। তিনি বলেন, ‘দিদিকে বলো’ কর্মসূচিতে নথিভুক্ত অনুরোধ ও আবেদন বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।  
বিশদ

ফুটফুটে তিনজনের মর্মান্তিক মৃত্যু মেনে
নিতে পারছে না ইসলামপুরের শিয়ালতোড় 

সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার সকালে নবি দিবসের শোভাযাত্রায় মর্মান্তিক দুর্ঘটনার পর শিয়ালতোড় এলাকায় গভীর শোকের ছায়া নেমে এসেছে। ইসলামপুরের মিলনপল্লি হাইস্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র তাহিল রেজা ছিল বাবা-মায়ের একমাত্র ছেলে। তার দুই বোন রয়েছে। বাবা হাফিজউদ্দিন কৃষিকাজ করেন। 
বিশদ

বিনয় ও গুরুং শিবিরের পাল্টা কর্মসূচিতে
ফের উত্তপ্ত হতে পারে পাহাড় 

সংবাদদাতা, দার্জিলিং: তৃণমূল কংগ্রেসের দিকে ঝুঁকে থাকা বিমল গুরুং এখনও দার্জিলিং পাহাড়ে পা রাখেননি। তিনি পাহাড়ে পা দিলে ফের তপ্ত হয়ে উঠবে কি না, সেটা সময় হলেই বোঝা যাবে। কিন্তু তার আগেই গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং ও বিমল গুরুং শিবির পাহাড়ে পৃথকভাবে জোরকদমে নিজেদের শক্তি প্রদর্শনে নেমে পড়েছে। 
বিশদ

‘বিদ্রোহী’ মিহিরের দেখা পেতে দিনভর
হন্যে হলেন দুই মন্ত্রী, মিলল না সাক্ষাৎ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: বাড়িতে গিয়েও ‘বিদ্রোহী’ তৃণমূল বিধায়ক মিহির গোস্বামীর দেখা পেলেন না দলেরই দুই নেতা তথা রাজ্যের দুই মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও বিনয়কৃষ্ণ বর্মন। ‘দর্শন’ পেতে গেলেন তাঁর দিদির বাড়িতেও। তবুও হল না সাক্ষাৎ। 
বিশদ

অল্প ঝুঁকিতে বেশি লাভ, খুচরো বিক্রিতেই
জোর দিয়েছে মাদক কারবারিরা 

সংবাদদাতা, মালদহ: বেশি পরিমাণে মাদক পাচারের চেয়ে এখন মাদকের খুচরো বিক্রির উপরেই জোর দিচ্ছে মালদহের পাচারকারীরা। একদিকে, খুচরো বিক্রির মাধ্যমে বড় অঙ্কের মুনাফা মিলছে। অন্যদিকে, এক্ষেত্রে অল্প পরিমাণে মাদক বহন করায়, তা লুকিয়ে নিয়ে যাওয়া সহজ।  
বিশদ

মদনমোহন মন্দিরে মহালক্ষ্মীর পুজো সম্পন্ন 

সংবাদদাতা, দিনহাটা: রাজ আমলের রীতি মেনে কোচবিহার মদনমোহন মন্দিরে শুক্রবার সন্ধ্যায় কোজাগরী পূর্ণিমায় ৪০০ বছরের ঐতিহ্যবাহী মহালক্ষ্মী পুজো হল। এদিন সন্ধ্যায় মদনমোহন মন্দিরের পাশে অবস্থিত কাঠামিয়া মন্দিরে ওই মহালক্ষ্মীর পুজো হয়। 
বিশদ

পুজো মিটতেই কোভিড টেস্টের
জন্য ভিড় জমছে হাসপাতালে 

সংবাদদাতা, শিলিগুড়ি: চারদিন হল শেষ হয়েছে দুর্গাপুজো। কিন্তু ইতিমধ্যেই কোভিড টেস্টের জন্য ভিড় উপচে পড়ছে শিলিগুড়ি জেলা হাসপাতালে। জ্বর, সর্দি, কাশির মতো উপসর্গ নিয়ে বহু রোগী হাসপাতালে ভিড় জমাচ্ছেন।  
বিশদ

ইসলামপুরে নবি দিবসের শোভাযাত্রায়
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিন নাবালকের মৃত্যু 

সংবাদদাতা, ইসলামপুর: নবি দিবসের শোভাযাত্রায় বেরিয়ে শুক্রবার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিন নাবালক ও নাবালিকার মৃত্যু হল ইসলামপুরে। জখম হয়েছেন ১২ জন। ঘটনাটি ঘটেছে ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের বরোট লাগোয়া শিয়ালতোড় এলাকায়। 
বিশদ

নতুন নিয়মে ফড়েদের দাপট নিয়ে
দক্ষিণ দিনাজপুরের চাষিরা শঙ্কায় 

সংবাদদাতা, বালুরঘাট: আগামী ২ নভেম্বর থেকে গোটা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলাজুড়েও সহায়ক মূল্যে কৃষকদের কাছে ধান কেনা শুরু করবে খাদ্যদপ্তর। ধান বিক্রি করতে গেলে কৃষকদের রেজিস্ট্রেশন করতে হয়।  
বিশদ

পথশ্রী প্রকল্পে ৩ কোটি টাকায় জলপাইগুড়ি
শহরের বেহাল রাস্তা সারাইয়ের উদ্যোগ 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: পথশ্রী প্রকল্পে তিন কোটি টাকা বরাদ্দ করা হল জলপাইগুড়ি পুরসভাকে। সেই টাকায় জলপাইগুড়ি শহরের ভাঙাচোরা রাস্তাগুলি সারাইয়ের কাজ শীঘ্রই শুরু হবে। পুর কর্তৃপক্ষ জানিয়েছে, শহরের ২৫টি বড় রাস্তা এবং ৪০টি ছোট রাস্তা সারাই করা হবে। 
বিশদ

বকেয়া দু’কোটি টাকার এরিয়ার,
পাচ্ছেন না প্রাথমিক শিক্ষকরা
 

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার প্রাথমিক শিক্ষকদের এরিয়ারের বিল আটকে প্রায় এক বছর ধরে। যার পরিমাণ প্রায় ২ কোটি টাকা। জেলা শিক্ষাদপ্তরের তরফে অবশ্য জানানো হয়েছে, বকেয়া এরিয়ারের এস্টিমেট পাঠানো হয়েছে বিকাশ ভবনে।  
বিশদ

Pages: 12345

একনজরে
মেল-ইন-ব্যালট নিয়ে শীর্ষ আদালতে জোর ধাক্কা খেলেন ট্রাম্প। প্রথম থেকেই এনিয়ে বেসুরো গেয়ে চলেছেন তিনি। কারচুপির অভিযোগও তুলেছেন বহুবার। লাভ হয়নি। শেষে দাবি করেছিলেন, ৩ ...

শুক্রবার ভোরে পাঁচ দুষ্কৃতীকে গ্রেপ্তার করল সোনারপুর থানার পুলিস। সুভাষগ্রাম রেলগেটের কাছ থেকে তাদের ধরা হয়। তদন্তে পুলিস জানতে পেরেছে, দুষ্কৃতীরা এলাকায় চুরি করার উদ্দেশ্যে জড়ো হয়েছিল। ...

খুচরো বাজারে আলুর চড়া দাম অনেক দিন ধরে চলছে। পুজো শেষ হওয়ার পরেও অধিকাংশ বাজারে ৩৪-৩৫ টাকা কেজি দরে আলু বিক্রি হচ্ছে। ব্যবসায়ীদের অতিরিক্ত মুনাফাবাজির ...

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: জঙ্গলঘেরা গ্রাম। হাতির তাণ্ডব এখানে লেগেই থাকত। তা থেকে মুক্তির জন্য গজলক্ষ্মীর পুজো শুরু করেছিলেন বেলিয়াতোড় থানার রামকানালি গ্রামের বাসিন্দারা। গত ২৫০ বছর ধরে সেই রীতিই চলে আসছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মিতব্যয়িতা দিবস
১৭৯৫ - ইংরেজি সাহিত্যের রোম্যান্টিক কবি জন কিটসের জন্ম
১৮৭৫- লৌহমানব সর্দার বল্লভভাই প্যাটেলের জন্ম
১৮৮৩: ধর্মীয় গুরু স্বামী দয়ানন্দ সরস্বতীর জন্ম
১৯৬৬- পানামা খাল অতিক্রম করেন বিশিষ্ট সাঁতারু মিহির সেন
১৯৭৫- সংগীতশিল্পী শচীন দেব বর্মনের মৃত্যু
১৯৮৪- আততায়ীর গুলিতে খুন হলেন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী
২০০০- নতুন রাজ্য হল ছত্তিশগড়
২০০৮- দাবায় বিশ্ব চ্যাম্পিয়ন হলেন বিশ্বনাথন আনন্দ  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.২৪ টাকা ৭৪.৯৫ টাকা
পাউন্ড ৯৪.৭০ টাকা ৯৮.০৩ টাকা
ইউরো ৮৫.৫৪ টাকা ৮৮.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
30th  October, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৪৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮, ৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
30th  October, 2020

দিন পঞ্জিকা

১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা ৩৬/২৭ রাত্রি ৮/১৯। অশ্বিনী নক্ষত্র ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫৮। সূর্যোদয় ৫/৪৪/২০, সূর্যাস্ত ৪/৫৬/১৮। অমৃতযোগ দিবা ৬/২৮ মধ্যে পুনঃ ৭/১৩ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৭ গতে ২/১৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৯ গতে ৩/১০ মধ্যে। বারবেলা ৭/৮ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৪/৯ গতে উদয়াবধি।
প্রাচীন পঞ্জিকা: ১৪ কার্তিক, ১৪২৭, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, পূর্ণিমা রাত্রি ৭/২৮। অশ্বিনী নক্ষত্র রাত্রি ৬/১৬। সূর্যোদয় ৫/৪৫, সূর্যাস্ত ৪/৫৭। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২২ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৯ গতে ২/২৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/২৩ গতে ৩/১৫ মধ্যে। কালবেলা ৭/৯ মধ্যে ও ১২/৪৫ গতে ২/৯ মধ্যে ও ৩/৩৩ গতে ৪/৫৭ মধ্যে। কালরাত্রি ৬/৩৩ মধ্যে ও ৪/৯ গতে ৫/৪৬ মধ্যে।
১৩ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
৩ বিজেপি কর্মী খুনের ঘটনায় চিহ্নিত অপরাধী
কুলগ্রামে ৩ জন বিজেপি কর্মী খুনের ঘটনায় অপরাধীকে চিহ্নিত করা ...বিশদ

11:30:36 AM

লকডাউন বাড়ল ওড়িশায়
রাজ্যের কন্টেইনমেন্ট জোনগুলিতে আগামী ৩১ নভেম্বর অবধি লকডাউন বলবৎ রাখার ...বিশদ

11:28:10 AM

জাহাজ থেকে পড়ে তলিয়ে গেলেন নাবিক
জাহাজ থেকে পড়ে গিয়ে তলিয়ে গেলেন এক নাবিক। ঘটনাটি ঘটে ...বিশদ

11:16:34 AM

ফের চালু হচ্ছে রেলের শ্রী রাম পথ যাত্রা প্যাকেজ
তীর্থ যাত্রীদের জন্যে সুখবর। ফের চালু হতে চলেছে আই আর ...বিশদ

10:40:32 AM

প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ৩৬ তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানাচ্ছেন কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য

10:39:00 AM

১০০০টি ছয়ের রেকর্ড গেইলের
টি-২০ ক্রিকেটে ১০০০টি ছয় মারার রেকর্ড গড়লেন ক্রিস গেইল। বিশ্বের ...বিশদ

10:30:01 AM