Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 কয়েক কোটিতে তৈরি চ্যাংরাবান্ধা বাস টার্মিনাস ৫ বছর ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে

 সংবাদদাতা, মাথাভাঙা: মেখলিগঞ্জ মহকুমার গুরুত্বপূর্ণ স্থান চ্যাংরাবান্ধা। চ্যাংরাবান্ধায় রয়েছে আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্র। গুরত্বপূর্ণ এই জায়গায় পাঁচ বছর ধরে পরিকাঠামো তৈরি হয়ে পড়ে থাকলেও এখনও পর্যন্ত টার্মিনাসে কোনও বাস ঢোকেনি। ফলে পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে কয়েক কোটি টাকায় তৈরি অত্যাধুনিক বাস টার্মিনাস। স্থানীয় বাসিন্দা ও বাস মালিকদের অভিযোগ, অপরিকল্পিতভাবে বাস টার্মিনাস চ্যাংরাবান্ধা বাজার থেকে ১ কিলোমিটার দূরে তৈরি করার কারণে টার্মিনাসে বাস ঢুকছে না।
পাঁচ বছর আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাস টার্মিনাসটির উদ্বোধন করেছিলেন। তারপর দু’তিন দিন টার্মিনাসে বাস ঢুকলেও পরে বন্ধ হয়ে গিয়েছে। চ্যাংরাবান্ধা থেকে প্রতিদিন জলপাইগুড়ি, ময়নাগুড়ি, শিলিগুড়ি, কোচবিহার, মাথাভাঙা রুটে প্রচুর বেসরকারি ও উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বাস যাতায়াত করে। চ্যাংরাবান্ধা বাজারে বাসস্ট্যান্ডে বাসগুলি দাঁড়ায়। সেখান থেকে যাত্রী নিয়ে বাসগুলি যাতায়াত করে। বাজার থেকে ১ কিলোমিটার দূরের টার্মিনাসে কোনও বাসই ঢোকে না। ফলে বর্তমানে প্রায় পরিত্যাক্ত অবস্থায় পড়ে রয়েছে এই বাস টার্মিনাস। বাস মালিকদের অভিযোগ, সাধারণ মানুষ টার্মিনাসে যান না, ফলে সেখানে বাস ঢোকানোর কোনও প্রয়োজন পড়ে না। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বাজার থেকে ১ কিলোমিটার দূরে বাস টার্মিনাস তৈরি করার কারণে টার্মিনাসে না গিয়ে স্ট্যান্ড থেকে বাস ধরে গন্তব্যে রওনা দেওয়া সহজ হয়। অপরিকল্পিতভাবে বাস টার্মিনাসটি তৈরি করার কারণে এই পরিস্থিতি তৈরি হয়েছে। টার্মিনাসে বাস না ঢোকার কারণে অপরিসর রাস্তার ধারে দাঁড়িয়ে যাত্রী ওঠানামা করানোয় বাজার এলাকায় যানজট তৈরি হয়। টার্মিনাসটি সঠিক জায়গায় করলে বাজারের যানজটও অনেকটাই নিয়ন্ত্রিত হতো। চ্যাংরাবান্ধা ডেভেলপমেন্ট অথরিটির চেয়াম্যান পরেশ চন্দ্র অধিকারী এনিয়ে বাস মালিকদের সঙ্গে আলোচনাও করেছেন। কিন্তু অবস্থার কোনও পরিবর্তন হয়নি। আগের মতোই বাজারের বাসস্ট্যান্ড থেকেই যাত্রী নিয়ে যাতায়াত করছে বাসগুলি।
এব্যাপারে মেখলিগঞ্জ-ময়নাগুড়ি বেসরকারি বাস মালিক সমিতির কর্মকর্তা উত্তম চক্রবর্তী বলেন, আমরা টার্মিনাসে বাস ঢোকাতে চাই। কিন্ত বাজার থেকে ১ কিলোমিটার দূরের বাস টার্মিনাসে সাধারণ মানুষ কেউ যায় না। একই সঙ্গে সমস্ত রুটে প্রচুর ছোট গাড়ি যাতায়াত করে। টার্মিনাসে ঢুকে সময় নষ্ট করে যাত্রী না পেলে ক্ষতি হওয়ার আশঙ্কায় কেউ বাস ঢোকাচ্ছে না। আমরা এব্যাপারে আমাদের অসুবিধার কথা জানিয়েছি। চ্যাংরাবান্ধা ডেভেলপমেন্ট অথরিটির চেয়াম্যান পরেশ চন্দ্র অধিকারী বলেন, চ্যাংরাবান্ধা বাস টার্মিনাস তৈরির পর থেকে বাস ঢোকাচ্ছে না বাস মালিকরা। আমি নিজে টার্মিনাস পরিদর্শন করেছি। সমস্ত পরিকাঠামো তৈরি রয়েছে। বাস মালিকদের সঙ্গে এনিয়ে কথাও বলেছি। ফের তাঁদের এবিষয়ে জানানো হবে। বাজার থেকে দূরে বাস টার্মিনাসটি তৈরির কারণে মালিকরা বাস ঢোকাতে চাইছেন না। কী করে টার্মিনাসটি চালু করা যায় তা নিয়ে বাস মালিকদের মতামত নেওয়া হবে।

 ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত ১৩৫ বছরের সাইলি চা বাগানের সদর অফিস

  সংবাদদাতা, মালবাজার: মঙ্গলবার গভীর রাতের ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হল ১৩৫ বছরের পুরনো সাইলি চা বাগানের সদর অফিস। ১৩৫ বছর আগে ইংরেজ চা কোম্পানি এই চাবাগানের পত্তন করে। মঙ্গলবার রাতের অগ্নিকাণ্ডের ফলে পুরনো সব রেকর্ড, আসবাবপত্র, সিন্দুক ভস্মীভূত হয়ে যায়।
বিশদ

 হীরানন্দপুরে পিএইচই’র পাইপ লাইনে ফুটো, একবছর ধরে ঠিকমতো মিলছে না জল

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের মানিকচক ব্লকের ভূতনির হীরানন্দপুর গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে পিএইচই’র সরবরাহ করা পরিস্রুত পানীয় জল ঠিকমতো পৌঁছচ্ছে না। পাইপ লাইনের বিভিন্ন অংশে ফুটো থাকায় একবছর ধরে পিএইচই’র পানীয় জল পরিষেবা ব্যাহত হচ্ছে। ফলে যাঁদের সাধ্য আছে তাঁরা বাজারজাত জারবন্দি জল কিনে খাচ্ছেন।
বিশদ

 দুই দপ্তরের বিরোধে তিনদিন নির্জলা দিনহাটা হাসপাতাল

সংবাদদাতা, দিনহাটা: জনস্বাথ্য কারিগরি দপ্তর ও পূর্ত দপ্তরের বিরোধে তিনদিন ধরে নির্জলা রয়েছে দিনহাটা মহকুমা হাসপাতাল। জল না থাকায় চিকিৎসক, রোগী সহ হাসপাতালের কর্মীরা চরম দুর্ভোগে পড়েছেন। এইচডিইউ, এসএনসিইউয়ের মতো গুরুত্বপূর্ণ বিভাগগুলি জল ছাড়া চলছে। জল না থাকায় হাসপাতালে সাফাইয়ের কাজ বন্ধ।
বিশদ

 বটলিফ কারখানা হামলার ঘটনায় জড়িত শ্রমিকদের ছাঁটাইয়ের সিদ্ধান্ত

  বিএনএ, জলপাইগুড়ি: স্থানীয় তৃণমূলী দাদাদের সঙ্গে রাজগঞ্জে বন্ধ কারখানার মালিক ও ম্যানেজারের উপর হামলায় জড়িত থাকায় ১০ জন শ্রমিককে ছাঁটাইয়ের পথে এগোচ্ছে কর্তৃপক্ষ। বুধবার বন্ধ কারখানা খোলা নিয়ে মালিক ও শ্রমিক প্রতিনিধিদের নিয়ে শ্রম দপ্তরে ত্রিপাক্ষিক বৈঠক হলেও এদিনও কোনও সমাধান সূত্র বের হয়নি।
বিশদ

তৃণমূল প্রার্থীই জিতবেন সোশ্যাল মিডিয়ায় পোস্ট রবীন্দ্রনাথের

  বিএনএ, কোচবিহার: কোচবিহার লোকসভা কেন্দ্রে ২ লক্ষ ভোটে দলীয় প্রার্থী জিতবেন বলে মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তথা তৃণমূলের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ। তিনি ফেসবুকে পোস্ট করেছেন কোচবিহার লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী পরেশ চন্দ্র অধিকারী ২ লক্ষ ভোটে জিতবেন।
বিশদ

প্রচণ্ড গরমে অনুমতি না নিয়েই এসির দেদার ব্যবহার, বিদ্যুৎ বিভ্রাট দঃ দিনাজপুরে

সংবাদদাতা, হরিরামপুর: গত কয়েক দিন ধরেই দক্ষিণ দিনাজপুরে তাপমাত্রার পারদ চড়ছে। গরমের সঙ্গে পাল্লা দিয়ে দিনেরাতে লোডশেডিং এবং লো ভোল্টেজে বাসিন্দারা নাজেহাল হচ্ছেন। লো ভোল্টেজের কারণে সিলিং ফ্যান কিংবা টেবিল পাখাও চলছে না।
বিশদ

 মাহিনগরে চায়ের ঠেকে আরএসপি কর্মীকে মারধরে গ্রেপ্তার ২ বিজেপি কর্মী

  সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট লোকসভা কেন্দ্রে কে জিতবে তা নিয়ে সোমবার মাহিনগরের একটি চায়ের ঠেকে আলোচনা থেকে আরএসপি ও বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অভিযুক্ত দুই বিজেপি কর্মীকে বুধবার গ্রেপ্তার করল বালুরঘাট থানার পুলিস। ধৃত দুই বিজেপি সমর্থকের নাম, গোপাল বিশ্বাস ও চানু সরকার।
বিশদ

মালদহে প্রচারে এসে তৃণমূল, বিজেপিকে তোপ অশোকের

সংবাদদাতা, মালদহ: হবিবপুর বিধানসভা উপনির্বাচনের প্রচারে এসে তৃণমূল কংগ্রেস ও বিজেপিকে তীব্র আক্রমণ করলেন শিলিগুড়ির মেয়র ও সিপিএম বিধায়ক অশোক ভট্টাচার্য।
বিশদ

 শিলিগুড়ি ও জলপাইগুড়িতে পাট খেতে পোকার দৌরাত্ম্য, চাষে ক্ষতির আশঙ্কা

  বিএনএ, জলপাইগুড়ি: ভারত-বাংলাদেশ সীমান্তের ফাঁসিদেওয়া ব্লকের চটহাট গ্রামে এক ধরনের পোকার দৌরাত্ম্যে বহু পাট খেত নষ্ট হয়ে গিয়েছে। শিলিগুড়ি মহকুমা, জলপাইগুড়ি ও জলপাইগুড়ি সংলগ্ন কোচবিহারের কিছু কিছু এলাকায় ওই পোকার আক্রমণের খবর কৃষি বিশেষজ্ঞদের কাছে আসছে।
বিশদ

 প্রথা মেনে পুরাতন মালদহে গম্ভীরা উৎসব পালিত

 সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার পুরাতন মালদহ শহরের তুতঁবাড়ি, কাটরাবাজার, শর্বরী এলাকায় ঐতিহ্যবাহী গম্ভীরা উৎসব হয়। প্রতিবছর বৈশাখ মাসের শেষের গম্ভীরা ঘিরে এলাকা মেতে ওঠে। ব্রিটিশ শাসন কাল থেকেই পুরাতন মালদহে গম্ভীরা উৎসব হয়ে আসছে। গম্ভীরার মাধ্যমে মূলত শিবের আরাধনা করা হয়।
বিশদ

 হবিবপুরে কেন্দ্রীয় বাহিনীর টহলদারি শুরু

 সংবাদদাতা, পুরাতন মালদহ: হবিবপুর বিধানসভা উপনির্বাচনে মালদহের বামনগোলা ব্লকে কেন্দ্রীয় বাহিনীর টহল শুরু হয়েছে। প্রতিটি গ্রাম পঞ্চায়েত এলাকায় স্থানীয় পুলিস প্রশাসনকে সঙ্গে নিয়ে কেন্দ্রীয় বাহিনী রুট মার্চ করছে। 
বিশদ

 কোচবিহারে জেনেরিক নামে ওষুধ না লিখে ব্রান্ড নেম লিখছেন সরকারি চিকিৎসকদের একাংশ

বিএনএ, কোচবিহার: কোচবিহারের সরকারি মেডিকেল কলেজ ও এমজেএন হাসপাতালের চিকিৎসকদের একাংশ প্রেসক্রিপশনে জেনেরিক নাম ব্যবহার করছেন না বলে অভিযোগ উঠেছে। এর জেরে ন্যায্য মূল্যের ওষুধের দোকান থেকে কম দামে ওষুধ কিনতে গিয়ে বিপাকে পড়ছেন রোগীর পরিজনরা।
বিশদ

 চাকুলিয়া বাজারে মহিলার ব্যাগ ছিনতাই করতে গিয়ে ধৃত অসমের যুবক

 সংবাদদাতা ,ইসলামপুর: বুধবার দুপুরে চাকুলিয়া বাজারে এক মহিলার টাকা ছিনতাই করার চেষ্টায় এক কেপমারকে হাতেনাতে ধরে ফেলেন বাসিন্দারা। বুধবার হাটের দিন, প্রচুর ভিড় ছিল। সেসময় এক মহিলার ব্যাগ থেকে টাকা ছিনতাই করার চেষ্টা করে ওই যুবক। সে হাতেনাতে ধরা পড়ে যায়। 
বিশদ

ফুল ঝাড়ুকেই প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন গোরুবাথানের কম্পাউন্ড বস্তির চাষিরা

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার গাছ লাগালেই কেল্লাফতে।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: উচ্চশিক্ষায় সাফল্য। বৃষ: উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা ...বিশদ

07:03:20 PM

ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM