Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

এবিএন শীল কলেজের হস্টেল থেকে বাসন চুরিতে
ধৃতদের নিয়ে ঘটনার পুনর্নির্মাণ করাল পুলিস 

বিএনএ, কোচবিহার: সোমবার কোচবিহারের এবিএন শীল কলেজের হস্টেল থেকে রাজ আমলের বাসন চুরির ঘটনার পুনর্নির্মাণ করাল পুলিস। এদিন ধৃত দু’জনকে হস্টেলে নিয়ে কীভাবে তারা চুরি করেছিল তা পুলিস জানার চেষ্টা করে। ধৃতরা পুলিসকে জানিয়েছে, সেদিন তারা হস্টেলের ডাইনিং হলের জানালা ভেঙে ভিতরে ঢুকেছিল। এরপর তারা বস্তাতে বাসন ভরে চম্পট দেয়। এদিকে ঘাটপাড় এলাকায় একটি ভাঙাচোরা জিনিসপত্রের দোকানে তারা এগুলি বিক্রি করেছিল। পুলিস ওই দোকানের মালিক ও একজন রিকশচালককেও এই ঘটনায় খুঁজছে। ধৃতরা পুলিসকে জানিয়েছে, এবিএন শীল কলেজের মাঠে তারা খেলতে আসত। সেখান থেকেই তারা ডাইনিং হলে বাসন রাখার বিষয়টি জানতে পারে। প্রায় ৩৭ কেজি বাসন তারা প্রায় ৮ হাজার টাকায় বিক্রি করেছিল। পুলিস ইতিমধ্যেই কয়েকটি বাসন উদ্ধার করেছে। আরও বাসন উদ্ধার করার জন্য পুলিস চেষ্টা চালাচ্ছে। পুলিস জানিয়েছে, সম্প্রতি কোচবিহারের এবিএন শীল কলেজের হস্টেলের ডাইনিং রুম থেকে রাজ আমলে প্রচুর কাঁসার থালা ও গ্লাস চুরি হয়েছিল। পুলিস তদন্তে নেমে গত ২০ এপ্রিল খালাসিপট্টির বাসিন্দা সঞ্জীব মাহাতো ও হাজরাপাড়ার বাসিন্দা ভুট্টু মালাকারকে গ্রেপ্তার করে।
কোতোয়ালি থানার আইসি সৌম্যজিৎ রায় বলেন, কলেজের হস্টেলে ধৃতদের নিয়ে গিয়ে চুরির ঘটনার পুননির্মাণ করা হয়েছে। হস্টেলের রাঁধুনি বিশ্বনাথ বর্মন বলেন, ধৃতদের আগে কোনওদিন আমরা দেখিনি। আপাতত কাগজের থালাতেই হস্টেলের ছাত্রদের খাওয়ানো হচ্ছে। নতুন বাসন আনার ব্যাপারে মিটিং হয়েছে।
এদিন দুপুর সাড়ে ১১টা নাগাদ পুলিস ধৃত দু’জনকে হস্টেলে নিয়ে আসে। পুলিসকে তারা জানিয়েছে, তারা মাঝেমধ্যে এবিএন শীল কলেজের মাঠে খেলতে আসত। সেখান যাতায়াতের সূত্র ধরেই তারা হস্টেলের ডাইনিং হলে কাঁসার বাসন রাখার বিষয়টি সম্পর্কে নিশ্চিত হয়েছিল। এরপরই তারা এগুলি চুরি করার ছক কষে। ধৃতদের মধ্যে একজন আগেও নানা ধরনের চুরি করে হাত পাকিয়েছিল। ধৃতদের দাবি, ঘটনার রাতে বৃষ্টি পড়ছিল। খালাসিপট্টিতে তারা মদ খেয়ে অপারেশনে নামে। ওই রাতে হস্টেলের গেট টপকে তারা ভিতরে ঢোকে। এরপর হস্টেলের ডাইনিং হলের পিছনের জানালাটিকে তারা হাত দিয়েই খুলে ফেলে। হাত দিয়েই তারা জানালার পুরানো শিক ভেঙে ফেলে। সেই শিক গলেই একজন দুষ্কৃতী ভিতরে ঢোকে। হস্টেলের ডাইনিং হলের কাছেই থাকা একটি বস্তাতে তারা বাসনগুলিকে ভরে ভাঙা জানালা দিয়ে বাইরে বের করে। তারা হস্টেলের বাইরে একটি নর্দমায় বস্তা ভর্তি বাসনগুলিকে লুকিয়ে রেখেছিল। এরপর ভোররাতে তারা সাইকেলে চাপিয়ে বাসনগুলিকে একটি দোকানে বিক্রি করার জন্য নিয়ে যায়। কিন্তু সেখানে তারা বাসন বিক্রি করতে পারেনি। এরপর তারা একটি রিকশ’তে চাপিয়ে ওই বাসনগুলি ঘাটপাড় এলাকার একটি দোকানে নিয়ে যায়। সেখানেই প্রায় ৩৭ কেজি বাসন তারা আট হাজার টাকায় বিক্রি করে। পুলিস সোর্স মারফৎ খবর পেয়ে ওই দু’জন যুবককে গ্রেপ্তার করেছে। পুলিস আপাতত বাকি বাসনগুলি বাজেয়াপ্ত করার চেষ্টা করছে। 

 বালুরঘাটে একাধিক বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে ভোটারদের বিক্ষোভ

  সংবাদদাতা, বালুরঘাট ও হরিরামপুর: কেন্দ্রীয় বাহিনী মোতায়েন না করায় ভোট কর্মীদের তালা বন্ধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। সোমবার দক্ষিণ দিনাজপুর জেলায় তপন থানার আজমতপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর বজরাপুকুর বুথের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। এলাকার মহিলারা লাঠি, ঝাড়ু নিয়ে বিক্ষোভ দেখান।
বিশদ

চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে বস্তি 

সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও চিতাবাঘের তীব্র আতঙ্ক ছড়িয়েছে। 
বিশদ

আজ ভোট, দু’টি কেন্দ্রে ২৬ প্রার্থীর ভাগ্য পরীক্ষা 

সংবাদদাতা, মালদহ: আজ, মঙ্গলবার মালদহের দুটি লোকসভা কেন্দ্রের নির্বাচন। মালদহের দুটি লোকসভা কেন্দ্রে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৬ জন প্রার্থী। উত্তর মালদহে ১৬ জন প্রার্থী থাকায় প্রতিটি ভোট কেন্দ্রে দু’টি করে ইভিএম ব্যবহার করা হচ্ছে। দক্ষিণ মালদহে লড়াইয়ে নেমেছেন ১০ জন প্রার্থী। 
বিশদ

উত্তর মালদহে মৌসমের ইমেজ, সংগঠনেই ভরসা তৃণমূলের 

বিএনএ, মালদহ: মৌসম নুরের ভাবমূর্তি আর তৃণমূল কংগ্রেসের জমাট সংগঠনের উপরেই উত্তর মালদহ লোকসভার ভোটের হাওয়ার চলন নির্ভর করছে। মৌসমের কংগ্রেস ছাড়া নিয়ে বিতর্ক আছে। কিন্তু মালদহের সামাজিক পরিস্থিতির কারণে বিজেপি বিরোধিতায় তাঁর পদক্ষেপ বেশিরভাগ ক্ষেত্রেই জনতার সম্ভ্রম আদায় করে নিয়েছে বলেই পর্যবেক্ষণ রাজনৈতিক মহলের।  
বিশদ

 ভোটের ২৪ ঘণ্টা আগে বালুরঘাট কেন্দ্রে পোলিং এজেন্ট নিয়ে চাপে বিরোধীরা

  সংবাদদাতা, হরিরামপুর: সোমবার সকাল থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বুথে বুথে পোলিং এজেন্ট বসানো নিয়ে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বিরোধীদের। বালুরঘাট কংগ্রেস নেতৃত্ব জানিয়েছে ১০০ শতাংশ বুথে তারা পোলিং এজেন্ট দিতে পারছে না। তবে দক্ষিণ দিনাজপুর জেলায় পঞ্চায়েত নির্বাচনের থেকে শক্তিশালী হয়েছে বিজেপি।
বিশদ

 ভোটকর্মীদের ক্ষোভ বিক্ষোভ মিটিয়ে ভোট কেন্দ্রে পাঠাল জেলা প্রশাসন

 সংবাদদাতা, মালদহ: লোকসভা নির্বাচনের আগের দিনই নিজ নিজ ভোট কেন্দ্রে রওনা দিলেন ভোটকর্মীরা। মালদহের তিনটি কেন্দ্র থেকে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), ভোটার ভেরিফায়েবল পেপার অডিট ট্রেল (ভিভিপ্যাট) এবং অন্যান্য কাগজপত্র নিয়ে তাঁরা যান মালদহের ২৮৭৫টি ভোট কেন্দ্রে।
বিশদ

 ভোটের কাজে বাস তুলে নেওয়ায় দক্ষিণ দিনাজপুরে নাকাল হলেন নিত্যযাত্রীরা

 সংবাদদাতা, হরিরামপুর: মঙ্গলবার রা঩জ্যে তৃতীয় দফার লোকসভা নির্বাচনে বালুরঘাট কেন্দ্রে ভোট হচ্ছে। ভোটের কাজে প্রচুর সরকারি ও বেসরকারি বাস নেওয়া হয়েছে। এর জেরে সোমবার কার্যত বাসের দেখা না পেয়ে হয়রান হলেন বিভিন্ন রুটের নিত্য যাত্রীরা। দক্ষিণ দিনাজপুর জেলার শর্ট রুটে নিত্য যাত্রীদের ভরসা টোটো ও অটো।
বিশদ

 ভোটের কাজে বাস নেওয়ায় মালদহে ব্যাপক যাত্রী দুর্ভোগ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: ভোটের কাজে অধিকাংশ সরকারি ও বেসরকারি বাস তুলে নেওয়ায় সোমবার মালদহের বিভিন্ন প্রান্তে নাকাল হলেন নিত্যযাত্রীরা। বাস বা অন্যান্য যানবাহন না মেলায় যাত্রীরা এদিন চরম দুর্ভোগে পড়েন। আজ, মঙ্গলবার ভোট। এদিনও জেলাজুড়ে যাত্রী দুর্ভোগের আশঙ্কা রয়েছে।
বিশদ

আজ ভোট, বালুরঘাটে ১৩ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ১৪ লক্ষ ভোটার 

সংবাদদাতা, বালুরঘাট: আজ, মঙ্গলবার, বালুরঘাট লোকসভা কেন্দ্রের মোট ১৪ লক্ষ ২৭ হাজার ৫৬৭ জন ভোটার ১৩ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন। এখানে লড়াইয়ে মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে তৃণমূল ও বিজেপি।  
বিশদ

হিলি,বালুরঘাটের একাধিক জায়গায় দেদার বিলি হল মাংসের কুপন 

সংবাদদাতা, বালুরঘাট: ভোটের আগের রাতে বালুরঘাট ব্লক সহ একাধিক এলাকায় একাধিক রাজনৈতিক দলের পার্টি অফিস থেকে ভোটারদের জন্য বিলি করা হল খাসির মাংসের কুপন। কোথাও আবার আয়োজন করা হল মাছ, মুরগি বা খাসির মাংস সহ হরেক পদের রান্না।  
বিশদ

গণ্ডগোলের আশঙ্কা, ১০৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে থাকছে র‌্যাফ, স্ট্রাকো 

সংবাদদাতা, মালদহ: মালদহের দুটি লোকসভা নির্বাচনের শেষ মুহূর্তেও গণ্ডগোলের আশঙ্কা করছে তিন প্রধান বিরোধী দল। অশান্তি এড়াতে এবং ভোটারদের অবাধে ভোট দানের সুযোগ করে দিতে নির্বাচন কমিশনের সক্রিয় হস্তক্ষেপ দাবি করেছেন কংগ্রেস, বিজেপি এবং সিপিএমের জেলা নেতৃত্ব।  
বিশদ

গণ্ডগোলের আশঙ্কায় প্রস্তুত ৫৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী 

সংবাদদাতা, বালুরঘাট: আজ বালুরঘাট লোকসভা কেন্দ্রের নির্বাচনকে ঘিরে গণ্ডগোলের আশঙ্কা থাকছেই। বিরোধীরা এনিয়ে সরব হয়েছে। যদিও রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস জানিয়েছে, গণ্ডগোলের কোনও আশঙ্কা নেই। সুষ্ঠুভাবেই ভোট হবে। এদিকে নির্বাচন সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ রাখতে ৫৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকছে।  
বিশদ

ভোটের কাজে বাস তুলে নেওয়ায় দক্ষিণ দিনাজপুরে নাকাল হলেন নিত্যযাত্রীরা 

সংবাদদাতা, হরিরামপুর: মঙ্গলবার রা঩জ্যে তৃতীয় দফার লোকসভা নির্বাচনে বালুরঘাট কেন্দ্রে ভোট হচ্ছে। ভোটের কাজে প্রচুর সরকারি ও বেসরকারি বাস নেওয়া হয়েছে। এর জেরে সোমবার কার্যত বাসের দেখা না পেয়ে হয়রান হলেন বিভিন্ন রুটের নিত্য যাত্রীরা। 
বিশদ

ভোট ডিউটিতে যাওয়ার আগে বালুরঘাট এবং বুনিয়াদপুরে ডিসিআরসি’তে ব্যাপক বিক্ষোভ 

সংবাদদাতা, বালুবঘাট ও হরিরামপুর: সোমবার বালুরঘাট কলেজ , বুনিয়াদপুর কলেজ ও বুনিয়াদপুর মহকুমা শাসকের দপ্তরে বালুরঘাট এবং গঙ্গারামপুর মহকুমার ছয়টি বিধানসভা কেন্দ্রের ডিসিআরসিগুলিতে বিক্ষিপ্তভাবে ভোটকর্মীদের বিক্ষোভ দেখা যায়।  
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 আমেথি, ২২ এপ্রিল (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মনোনয়নকে সোমবার বৈধ বলে ঘোষণা করলেন আমেথির রিটার্নিং অফিসার রামমনোহর মিশ্র। আমেথি কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার সময় ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: কর্মক্ষেত্রে স্বীকৃতি লাভ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব বই দিবস১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ...বিশদ

07:03:20 PM

আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM