Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 জনসভায় যোগীর না আসা ও জেলা সভাপতি অন্তরালে থাকায় মনোবল ভাঙছে বিজেপি কর্মীদের

 বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জে বিজেপি’র সভায় যোগী আদিত্যনাথের না আসা ও আইনি জটিলতার জন্য জেলা সভাপতির দীর্ঘ অনুপস্থিতির কারণে উত্তর দিনাজপুর জেলায় বিজেপি কর্মীরা কার্যত মনোবল হারাতে বসেছেন। দাড়িভিট কাণ্ডের পর জেলা সভাপতি শঙ্কর চক্রবর্তীর গ্রেপ্তার হওয়া এবং পরবর্তীতে জেলার বাইরে থাকায় সামনে থেকে তিনি দল পরিচালনা করতে পারছেন না। এর মধ্যেই জেলায় যোগী আদিত্যনাথের আসার কথায় কর্মীদের মধ্যে একটা উৎসাহ দেখা গিয়েছিল। কিন্তু শেষপর্যন্ত সভা হলেও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সেই সভায় আসেননি। এই পরিস্থিতিতে লোকসভা নির্বাচনের আগে বিজেপি জেলায় সাংগঠনিক শক্তি হারাচ্ছে বলে দলের একাংশ নেতৃত্ব মনে করছে। যদিও দলের অপর অংশ দাবি করেছে, এসব ঘটনায় দলের কোনও ক্ষতি হবে না।
জেলা সভাপতি শঙ্কর চক্রবর্তী বলেন, যোগী আদিত্যনাথের হেলিকপ্টার রায়গঞ্জে নামতে দেওয়া হয়নি। কিন্তু সেখানে জনজোয়ার হয়েছিল। মামলা থাকার কারণে আমি সামনে এসে মিটিং, মিছিল করতে পারছি না। কিন্তু সাংগঠনিক কাজ সবই করছি। আমরা লোকসভা সঞ্চালক কমিটি করেছি। বিজেপি’র জেলা সাধারণ সম্পাদক বিশ্বজিৎ লাহিড়ি বলেন, জেলা সভাপতি না থাকাতে সাংগঠনিক কাজে সমস্যা হচ্ছে। এই পরিস্থিতি কাটাতে দলের অন্দরে চিন্তাভাবনা চলছে। তবে এভাবে চললে লোকসভা নির্বাচনের আগে দলের কর্মীরা মনোবল হারাবেন।
চলতি মাসেই রায়গঞ্জের কাশিবাটিতে যোগীর জনসভার আয়োজন করেছিল বিজেপি। কিন্তু সেই সভায় শেষপর্যন্ত তিনি আসেননি। মোবাইল ফোনের মাধ্যমেই ভাষণ দেন। যোগীকে দেখার জন্য মাঠে ভিড়ও হয়েছিল। কিন্তু যোগী না আসায় অনেকেই হতাশ হয়ে ফিরে গিয়েছিলেন। এদিকে দীর্ঘদিন ধরে জেলা সভাপতি আইনি জটিলতার কারণে প্রকাশ্যে এসে মিটিং, মিছিল করতে পারছেন না। এরফলে দলের অন্দরে একটা সমস্যা দেখা দিয়েছে। দল বিভিন্ন ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে পারছে না। কবে তিনি সামনে থেকে আবার দলকে নেতৃত্ব দিতে পারবেন সেটাও স্পষ্ট নয়।
সামনেই লোকসভা নির্বাচন। এবারের পঞ্চায়েত ভোটে উত্তর দিনাজপুর জেলার কিছু এলাকায় বিজেপি আগের তুলনায় ভালো ফল করে। কিন্তু সাংগঠনিক কাজ সঠিকভাবে করতে না পারার কারণে লোকসভা নির্বাচনে তারা ভালো ফল করতে পারবে কি না তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। লোকসভা ভোটের জন্য বিজেপি একটি আলাদা কমিটি তৈরি করে সংযোজক নিয়োগ করলেও সেই কমিটি দলের মূল সাংগঠনিক কাজ সঠিকভাবে পরিচালনা করতে পারবে না বলে দলের একাংশ মনে করছে। এই পরিস্থিতি থেকে দলের বেরতে বিকল্প কোনও রাস্তা রয়েছে কি না তা নিয়েও চিন্তাভাবনা শুরু হয়েছে।
গত পঞ্চায়েত নির্বাচনের আগে থেকে জেলায় ধারাবাহিকভাবে বেশকিছু সাংগঠনিক কর্মসূচি গ্রহণ করে দল জেলায় মোটের ওপরে ভালো ফল করেছিল। দলের একাংশ নেতৃত্ব মনে করছে সেই ফলকে ধরে রাখতে গেলে এবারের লোকসভা নির্বাচনের আগে সাংগঠনিক কাজের ওপরে আরও জোর দেওয়া প্রয়োজন। কিন্তু বেশকয়েক মাস ধরে জেলায় বিজেপি সেভাবে কোনও সাংগঠনিক কর্মসূচি গ্রহণ করতে পারছে না। রায়গঞ্জ শহরে গত কয়েক মাসে দলের তেমন বড় কোনও কর্মসূচি হয়নি। জেলার অন্যত্রও তা লক্ষ্য করা যায়নি। এরই মধ্যে তারা বড় কর্মসূচি হিসেবে যোগী আদিত্যনাথের সভা করার উদ্যোগ নিয়েছিল। কিন্তু সেই সভাতে প্রধানবক্তা যোগী অনুপস্থিত ছিলেন। এরপরের থেকেই দলের একাংশ নেতৃত্ব মনে করছে, এভাবে চললে কর্মীরা লোকসভা নির্বাচনের আগে মনোবল হারিয়ে ফেলতে পারেন। যদিও দলের অপর অংশ বলছে, এতে কোনও সমস্যা হওয়ার কথা নয়। লোকসভা নির্বাচনের আগে দলের সাংগঠনিক কাজকে আরও চাঙা করে সঠিকভাবেই তারা ভোটের ময়দানে লড়বে।

09th  February, 2019
বৃষ্টিতে শীত ফিরল দুই দিনাজপুরে,
ধাক্কা সরস্বতী পুজোর বাজারে 

বাংলা নিউজ এজেন্সি: শনিবার সকাল থেকে বিক্ষিপ্ত বৃষ্টিতে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় ধাক্কা খেল সরস্বতী পুজোর বাজার। হঠাৎ করে বৃষ্টি নামায় ফিরে এসেছে শীত। আর আবহাওয়ার এই পরিবর্তনে দুই জেলাতেই ক্ষতির আশঙ্কায় আলুচাষিরা চিন্তিত।  বিশদ

10th  February, 2019
ময়নাগুড়িতে মোদির সভায় বিপুল ভিড় নিয়ে রাজনৈতিক মহলে তরজা 

বিএনএ, কোচবিহার: জলপাইগুড়ির ময়নাগুড়িতে নরেন্দ্র মোদির সভার বিপুল ভিড়ের ঢেউ কতটা লোকসভা নির্বাচনের ইভিএমে আছড়ে পড়বে তা নিয়ে রাজনৈতিক মহলে তরজা চলছে। বিজেপির দাবি, শুক্রবার তৃণমূলের বাধাকে উপক্ষো করে লক্ষ লক্ষ বাসিন্দা স্বতঃস্ফূর্তভাবে মোদির সভায় এসেছিলেন।  বিশদ

10th  February, 2019
নিত্যানন্দপুরের সরস্বতীপুজোর আয়োজনে হিন্দুদের হাত ধরেছেন মুসলিমরাও 

সংবাদদাতা, গাজোল: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের নিত্যানন্দপুরের স্টাইলিস ক্লাবের সরস্বতীপুজো বরাবরই নজর কাড়ে। হিন্দু ও মুসলমান সব সম্প্রদায়ের মানুষই এই পুজোর আয়োজন করে। এবার এই পুজোর বাজেট দেড় লক্ষ টাকা। রবিবার পুজোর আয়োজন করা হয়েছে।  বিশদ

10th  February, 2019
 সার্কিট বেঞ্চের উদ্বোধনকে অসাংবিধানিক বললেন পর্যটনমন্ত্রী

বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার ময়নাগুড়িতে আলাদা মঞ্চ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জলপাইগুড়িতে কলকাতা হাইকোর্টের সার্কিট বেঞ্চের উদ্বোধন ও ময়নাগুড়ি থেকে আলিপুরদুয়ারের সলসলাবাড়ি পর্যন্ত চার লেন রাস্তার কাজের সূচনার বিরুদ্ধে সরব হন পর্যটনমন্ত্রী গৌতম দেব।
বিশদ

09th  February, 2019
হরিশ্চন্দ্রপুরে সংবর্ধনা সভায় তৃণমূল কর্মীদের পাশাপাশি আমজনতার উচ্ছ্বাস দেখে অভিভূত মৌসম

  বিএনএ, মালদহ: জেলা সফরের প্রথমদিনই হরিশ্চন্দ্রপুরের দু’টি সভায় মৌসম নূরকে ঘিরে তৃণমূল কংগ্রেস তো বটেই কংগ্রেস কর্মী থেকে আমজনতার বিপুল উচ্ছ্বাস দেখা গিয়েছে। শুক্রবার সকালে হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের সভায় অপ্রত্যাশিত ভিড় দেখে উদ্যোক্তারাই কার্যত অবাক হয়ে যান।
বিশদ

09th  February, 2019
 প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে সিবিআই’র দাবি জানাল মৃতের পরিবার

  সংবাদদাতা, ইসলামপুর: দাড়িভিট কাণ্ডে নিহতদের পরিবারের সদস্যরা শুক্রবার ময়নাগুড়িতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করে সিবিআই তদন্তের দাবি জানায়। প্রধানমন্ত্রীর সভাস্থলের কাছেই হেলিপ্যাড করা হয়েছিল। সেখানেই মৃত দুই ছাত্রের পরিবারের সদস্যরা দাঁড়ান। সেখানেই তাঁরা প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।
বিশদ

09th  February, 2019
 ৩৫ ফুটের প্রতিমা গড়ে বাগদেবীর আরাধনায় ব্রতী হয়েছেন ইংলিশবাজারের ফুলবাড়িয়া গ্রামের বাসিন্দারা

  সংবাদদাতা, মালদহ: রেকর্ড গড়ার লক্ষ্যে ৩৫ ফুটের প্রতিমা গড়ে বাগদেবীর আরাধনায় ব্রতী হয়েছেন ইংলিশবাজারের ফুলবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের ব্রাহ্মণপাড়া গ্রামের বাসিন্দারা।
বিশদ

09th  February, 2019
 মালদহে ঝিরঝিরে বৃষ্টি

 সংবাদদাতা, মালদহ: শুক্রবার ঝিরঝিরে বৃষ্টিতে নাজেহাল হলেন মালদহের বাসিন্দারা। এদিন বৃষ্টির জেরে সরস্বতীপুজোর প্রস্তুতিতে ধাক্কা খায়। সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল। বেলা গড়াতেই বৃষ্টি শুরু হয়। মেঘলা আকাশ দেখলেও শীতে বৃষ্টি হবে না ভেবে ছাতা নিয়ে অনেকেই বেরননি। 
বিশদ

09th  February, 2019
কাটিহারে যাচ্ছে রায়গঞ্জের সরস্বতী প্রতিমা, চওড়া হাসি কুমোরটুলির মৃৎশিল্পীদের

সংবাদদাতা, রায়গঞ্জ: রবিবার সরস্বতীপুজো। এজন্য স্কুল, কলেজ সহ শিক্ষাপ্রতিষ্ঠানে শেষমুহূর্তের প্রস্তুতি চলছে। প্রতিবেশী বিহার রাজ্যের কাটিহার জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান রায়গঞ্জ থেকে মাঝারি মাপের সরস্বতী প্রতিমা সেখানে নিয়ে যাচ্ছে। প্রতিবছরই রায়গঞ্জের সরস্বতী প্রতিমার চাহিদা থাকে সেরাজ্যে।
বিশদ

09th  February, 2019
শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট
স্টল হস্তান্তরে জেলাশাসকের সই জালের পর এবার বেআইনি টাকা লেনদেনের অভিযোগ

  সংবাদদাতা, শিলিগুড়ি: দার্জিলিংয়ের জেলাশাসক তথা শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট কমিটির (আরএমসি) চেয়ারপার্সনের সই জাল করে রাতারাতি ৬২টি স্টলের মালিকানা বদলের ঘটনায় আরও চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এল। সূত্রের খবর, ওই ৬২টি স্টলের নতুন মালিকরা রেগুলেটেড মার্কেট কর্তৃপক্ষের কাছে ৫০ হাজার টাকা করে জমা করেছেন।
বিশদ

09th  February, 2019
 ময়নাগুড়িতে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ফব বিধায়ককে আমন্ত্রণ, কোচবিহারে জল্পনা

  বিএনএ, কোচবিহার: শুক্রবার ময়নাগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারি অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন কোচবিহারের বিধায়ক ফরওয়ার্ড ব্লকের নগেন রায়। এই অনুষ্ঠানের সরকারি বিজ্ঞাপনেও গৌরবময় উপস্থিতিতে তাঁর নাম রাখা হয়েছে। তবে পারিবারিক কারণে এদিন তিনি অনুষ্ঠানে যেতে পারেননি।
বিশদ

09th  February, 2019
 প্রকল্প বদল করে নিজের বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলের টাকা পেলেন অশোক ভট্টাচার্য

  বিএনএ, শিলিগুড়ি: অবশেষে প্রকল্প বদল করে নিজের বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলের ৬০ লক্ষ টাকা পেলেন শিলিগুড়ির মেয়র তথা বাম বিধায়ক অশোক ভট্টাচার্য। এতদিন তিনি দার্জিলিংয়ের জেলাশাসকের বিরুদ্ধে রাজনৈতিক মদতে এই টাকা আটকে রাখার অভিযোগ করে এসেছেন।
বিশদ

09th  February, 2019
 ফুল বাজারের জমির জন্য রেলের দ্বারস্থ শিলিগুড়ি হর্টিকালচার সোসাইটি

  সংবাদদাতা, শিলিগুড়ি: স্থায়ী ফুল বাজারের জন্য শিলিগুড়ি হর্টিকালচার সোসাইটি এবার রেলের দ্বারস্থ হচ্ছে। সোসাইটির সভাপতি নান্টু পাল বলেন, শিলিগুড়িতে স্থায়ী ফুল বাজার আমাদের দীর্ঘদিনের দাবি। বাম আমল থেকেই রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে একাধিকবার যোগাযোগ করেছি।
বিশদ

09th  February, 2019
 ২০১৯-২০ অর্থবর্ষে ৬৮ কোটি টাকার খসড়া বাজেট পেশ করল পুরাতন মালদহ পঞ্চায়েত সমি

  সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার তৃণমূল কংগ্রেস পরিচালিত পুরাতন মালদহ পঞ্চায়েত সমিতি ২০১৯-২০ অর্থবর্ষের জন্য প্রায় ৬৮ কোটি টাকার খসড়া বাজেট পেশ করল। বাজেটে এলাকা উন্নয়নে কিছু নতুন পরিকল্পনা নেওয়া হয়েছে। এছাড়াও শিক্ষা, স্বাস্থ্য, পানীয় জলের উপর বাড়তি গুরুত্ব দিয়েছে পঞ্চায়েত সমিতি।
বিশদ

09th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, আসানসোল: মন্ত্রী তথা দলের জেলা পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের কড়া বার্তার পরেই আসানসোলে তৃণমূলের শীর্ষ নেতারা একসঙ্গে পথ চলতে শুরু করেছেন। শুক্রবার একাধিক অনুষ্ঠানমঞ্চে তাঁদের একসঙ্গে দেখা গিয়েছে। দেরিতে হলেও জেলায় দলের শীর্ষ নেতাদের শুভবুদ্ধির উদয় হওয়ায় খুশি তৃণমূলের নিচুতলার ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...

কারাকাস, ১০ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক বাজারে তেল বিক্রি থেকে পাওয়া অর্থ যুক্তরাষ্ট্রের বদলে রাশিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্থানান্তরের উদ্যোগ নিয়েছে ভেনেজুয়েলা। এর অংশ হিসেবে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানি পিডিভিএসএ’র পক্ষ থেকে ক্রেতাদের রাশিয়ার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর সরবরাহ করা হয়েছে। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কাশ্মীরের আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সেখানে তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। শ্রীনগরের মাঠটিতে আর বরফ জমে নেই। তবে মাঠের অবস্থা ভালো রাখতে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসন স্থানীয় টিআরসি গ্রাউন্ডে প্র্যাকটিস করাননি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে শুভ। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: বাহন ক্রয়বিক্রয়ের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের ...বিশদ

07:03:20 PM

পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM