Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 আয় বাড়াতে বাসিন্দাদের থেকে এবার গৃহকর আদায়ে জোর গ্রাম পঞ্চায়েতগুলির

 সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের একাধিক গ্রাম পঞ্চায়েতে বকেয়া ভূমি ও গৃহ করের পাহাড় জমে উঠেছে। গ্রাম পঞ্চায়েতগুলির নিজস্ব তহবিল শূন্য হতে বসেছে। গ্রামের অনেকেই ভূমি ও গৃহ কর না দেওয়ায় পঞ্চায়েতের নিজস্ব আয় বাড়ছে না। এতে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ বিপাকে পড়ছে। এলাকার উন্নয়নে নিজস্ব পরিকল্পনা করতে তারা সমস্যায় পড়েছে। এবার গ্রামবাসীদের সচেতন করে বকেয়া ভূমি ও গৃহ কর আদায়ের কৌশল নিচ্ছে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। এনিয়ে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের প্রধান ও উপ প্রধানরা ভূমি ও গৃহ কর আদায়ে জোর দেওয়ার পাশাপাশি প্রচারও শুরু করে দিয়েছেন। মাইকের মাধ্যমে প্রচার করে গ্রামবাসীদের নতুন করে ভূমি ও গৃহ কর জমা করার জন্য বলা হচ্ছে। তাছাড়া গ্রাম সংসদের সভাতেও ভূমি ও গৃহ কর মেটানোর জন্য গ্রামবাসীদের কাছে আবেদন জানানো হচ্ছে। গ্রামবাসীদের কাছ থেকে ভূমি ও গৃহ কর আদায় করে পঞ্চায়েত কর্তৃপক্ষ গ্রাম পঞ্চায়েতের নিজস্ব তহবিলের একটা অংশ পূর্ণ করতে চাইছে।
এবিষয়ে চাঁচল-১ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান কংগ্রেসের উৎপল তালুকদার বলেন, আমরা হিসাব করে দেখেছি পঞ্চায়েতে এলাকায় বহু লোকের গৃহ ও ভূমি কর বকেয়া রয়েছে। যে কর জমা পড়লে গ্রাম পঞ্চায়েতের নিজস্ব আয় অনেকটা বাড়বে। এতে এলাকার উন্নয়ন করা যাবে। তাই বকেয়া কর আদায়ে জোর দেওয়া হয়েছে। আমরা বকেয়া কর আদায় করতে বাড়ি ও জমির মালিকদের নোটিশ পাঠাব। তাছাড়া গ্রামবাসীরা যাতে স্বেচ্ছায় গৃহ ও ভূমি কর পঞ্চায়েত অফিসে জমা দিয়ে যান সেজন্য বিভিন্নভাবে তাঁদের সচেতন করা হচ্ছে।
গাজোল ব্লকের বৈরগাছি-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূল কংগ্রেসের ভরত চন্দ্র মণ্ডল বলেন, পঞ্চায়েতে পরিষেবামূলক বিশেষ কাজ না থাকলে গ্রামবাসীরা ভূমি ও গৃহকর দিতে চান না। এটা দীর্ঘদিনের চল। এভাবে বকেয়া করের পরিমাণ বাড়তে বাড়তে পাহাড় জমে উঠেছে। এতে পঞ্চায়েতের আয় বাড়াতে সমস্যা হয়। তাই মানুষ যাতে নিজেদের উদ্যোগেই ভূমি ও গৃহ কর দিয়ে দেন সেজন্যই উদ্যোগ নেওয়া হয়েছে। যথাসময়ে ঠিকভাবে কর জমা পড়লে সমস্যা হয় না। কিন্তু অনেক ক্ষেত্রেই গ্রামবাসীদের সচেতনতার অভাবে আমরা নিজস্ব তহবিল বাড়াতে পারছি না। এনিয়ে মানুষদের সচেতন করছি। তাছাড়া সংসদ সদস্যদেরও নিজের এলাকায় বকেয়া কর জমা দেওয়ার ব্যাপারে গ্রামবাসীদের মধ্যে প্রচার করতে হবে। মানুষকে বোঝাতে হবে তাঁরা কর দিলে সেই টাকাতেই এলাকার উন্নয়ন সম্ভব।
পুরাতন মালদহ ব্লকের যাত্রাডাঙা গ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূল কংগ্রেসের নূর হক বলেন, আমাদের গ্রাম পঞ্চায়েতে দুই থেকে আড়াই লক্ষ টাকার মতো ভূমি ও গৃহ কর বকেয়া পড়ে আছে। সেই কর উঠে এলে গ্রাম পঞ্চায়েতের তহবিলে জমা হবে। তা থেকে এলাকায় উন্নয়নমূলক কাজ করা সম্ভব। কিন্তু সেটা সহজেই উঠে আসবে না। এজন্য আমরা প্রচারের উপর জোর দিচ্ছি। ওই কর তুলতে গ্রামে গ্রামে মাইকে করে প্রচার করা হচ্ছে। গ্রামবাসীরা এতে সাড়াও দিচ্ছেন। যারা কর দেননি তাঁরা নতুন করে কর জমা দিচ্ছেন। এবিষয়ে জেলার পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন আধিকারিক জ্যোতি ঘোষ বলেন, গ্রাম পঞ্চায়েতগুলি তাদের নিজস্ব পঞ্চায়েত আইন মেনে কর আদায় করে থাকে। এলাকার উন্নয়নের জন্য সেকাজ করতে হয়। কোথাও কর বকেয়া থাকলে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতগুলিকেই উদ্যোগ নিতে হবে। আমরাও পঞ্চায়েতগুলিকে নিজস্ব আয় বাড়ানোর কথা বলে থাকি।
বিভিন্ন পঞ্চায়েত জানিয়েছে, গ্রাম পঞ্চায়েতের নিজস্ব আয়ের অনেকটা অংশই ভূমি ও গৃহ কর থেকে আসে। কিন্তু অনেক ক্ষেত্রেই গ্রামবাসীরা কর না দিয়েই দিনের পর দিন বসবাস করছেন। বিশেষ প্রয়োজন ছাড়া তাদের কর জমা দেওয়ার আগ্রহ দেখা যায় না। এবিষয়ে অনেকে সচেতনই নন। এদিকে কর না জমা পড়ায় একাধিক গ্রাম পঞ্চায়েতের নিজস্ব তহবিলে টান পড়েছে। সে কারণেই সমস্যা থেকে বেরিয়ে আসতে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতগুলি গ্রামে গ্রামে প্রচার করে ভূমি ও গৃহ কর আদায়ের তৎপরতা শুরু করেছে। পুরাতন মালদহের যাত্রাডাঙা গ্রাম পঞ্চায়েতে গাড়িতে মাইকিং করে কর জমা দেওয়ার কথা প্রচার করা হচ্ছে। এছাড়া চাঁচল-১ গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ তাদের বকেয়া আদায়ে বাড়ি বা জমির মালিককে নোটিশ পাঠানোর পরিকল্পনা নিয়েছে। এছাড়াও বহু গ্রাম পঞ্চায়েত গ্রামসভা থেকে শুরু করে পঞ্চায়েত জনপ্রতিনিধিদের মাধ্যমে বকেয়া কর আদায়ের তৎপরতা শুরু করেছে।
গ্রাম পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, গ্রামবাসীদের বর্তমান জমির বাজার মূল্যের উপর পঞ্চায়েতকে কর প্রদান করতে হয়। সেই কর থেকে যা আয় হয় তা পঞ্চায়েতের নিজস্ব তহবিলে জমা হয়। সেই তহবিল খরচ করে পঞ্চায়েত কর্তৃপক্ষ এলাকার উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা নেয়।

11th  January, 2019
আমন্ত্রণ পেলেন না এমপি অর্পিতা, প্রাক্তন বিধায়ক শঙ্কর চক্রবর্তীও
কাল বালুরঘাটে ফিরহাদের সভা ঘিরে বিবাদ তৃণমূলে

সংবাদদাতা, বালুরঘাট: ১২ জানুয়ারি বালুরঘাটে পুরমন্ত্রী এবং কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের জনসভায় ডাক পেলেন না সংসদ সদস্য অর্পিতা ঘোষ। ডাক না পাওয়ার পাশাপাশি সম্মানীয় বিশেষ অতিথির তালিকা থেকেও বাদ দেওয়া হয়েছে অর্পিতা দেবী ও তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি শঙ্কর চক্রবর্তীকেও।
বিশদ

11th  January, 2019
 ‌ইটাহারে মেশিন দিয়ে মাটি কাটার প্রতিবাদে জবকার্ডধারীদের বিক্ষোভ

  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের ইটাহার গ্রাম পঞ্চায়েতে ক্যানেল খননে ১০০ দিনের কাজে নিযুক্ত জবকার্ডধারীদের কাজ না দেওয়ায় স্থানীয় গ্রামবাসীরা বৃহস্পতিবার কাজ আটকে বিক্ষোভ দেখান। তাঁদের অভিযোগ, ক্যানেল খুঁড়তে মাটি কাটার মেশিন ও সেখানকার মাটি সরাতে ট্রাক্টর ব্যবহার করা হচ্ছে।
বিশদ

11th  January, 2019
 চীনের হাইব্রিড ধানবীজ দেদার বিক্রি হচ্ছে মাথাভাঙার সীমান্তবর্তী বাজারগুলিতে, ক্ষতির আশঙ্কা

সংবাদদাতা, মাথাভাঙা: ‘গণ চীনের উদ্ভাবিত উন্নতমানের হাইব্রিড ধানবীজ’ বস্তায় এই লেবেল সাঁটা ধানবীজ দেদার বিক্রি হচ্ছে মাথাভাঙা মহকুমার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী বাজারগুলিতে। বিক্রেতাদের কথা শুনে সাধারণ চাষিরা তা কিনছেন।
বিশদ

11th  January, 2019
 শিলিগুড়িতে নেশামুক্তিকরণের নামে প্রতারণা চক্রের জাল বিস্তারের অভিযোগ

  বিএনএ,শিলিগুড়ি: প্রশাসনিক নজরদারির অভাবে শিলিগুড়িতে নেশামুক্তিকরণের নামে প্রতারণা চক্রের জাল বিস্তারের অভিযোগ উঠল। বণিজ্যিক শহর শিলিগুড়ির প্রসার ও উন্নয়নের সঙ্গে যুব সমাজের মাদকাসক্ত হওয়ার প্রবণতাও পাল্লা দিয়ে বাড়ছে। মদ, গাঁজার থেকেও অন্যান্য নিত্যনতুন নেশায় বেশি বুঁদ হচ্ছে শহরের কিশোর ও যুবরা।
বিশদ

11th  January, 2019
 জলাতঙ্ক প্রতিরোধের ইঞ্জেকশন না পেয়ে এমজেএন হাসপাতালে বিক্ষোভ, রাস্তা অবরোধ

  বিএনএ, কোচবিহার: জলাতঙ্ক প্রতিরোধের ইঞ্জেকশন না পেয়ে বৃহস্পতিবার কোচবিহার এমজেএন হাসপাতালের সামনে সুনীতি রোড অবরোধ করে বিক্ষোভ দেখালেন রোগীরা। তাঁদের অভিযোগ, কুকুর, বিড়াল কামড়ানোয় তাঁরা ইঞ্জেকশনের জন্য বারবার হাসপাতালে আসছেন। কিন্তু হাসপাতাল থেকে তাঁদের ঘুরিয়ে দেওয়া হচ্ছে।
বিশদ

11th  January, 2019
 প্রয়াত আলিপুরদুয়ার জেলা কংগ্রেসের সভাপতি বিশ্বরঞ্জন সরকার

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা কংগ্রেসের সভাপতি বিশ্বরঞ্জন সরকার প্রয়াত হলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। নিঃসন্তান বিশ্বরঞ্জনবাবু রেখে গিয়েছেন স্ত্রী ময়নাদেবীকে। তাঁর এই মৃত্যুতে জেলাজুড়ে কংগ্রেস কর্মী-সমর্থক ও সাধারণ মানুগষর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।
বিশদ

11th  January, 2019
 সরকারি প্রকল্পের সুবিধা তৃণমূল স্তরে পৌঁছে দিতে ‘মাটির টানে গ্রামের পানে’ কর্মসূচি প্রশাসনের

 সংবাদদাতা, মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলাওয়াড়ি প্রশাসনিক বৈঠকের ধাঁচে এবার মালদহের প্রত্যন্ত এলাকায় বৈঠক করে সাধারণ মানুষকে সরকারি বিভিন্ন প্রকল্পের উপযোগিতা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিল জেলা প্রশাসন।
বিশদ

11th  January, 2019
 মহিপাল চৌপথিতে মোটর বাইক দুর্ঘটনায় মৃত ১

  সংবাদদাতা, হরিরামপুর: বৃহস্পতিবার সন্ধ্যায় কুশমণ্ডি থানার মহিপাল চৌপথিতে পথ দুর্ঘটনায় এক মোটর বাইক চালকের মৃত্যু হয়, আহত হন একজন। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম কায়েম হাঁসদা(২৫)। তাঁর বাড়ি কুশমণ্ডি থানার চণ্ডীপুরে। আহত আরোহীর নাম লুকাস হাঁসদা। তাঁর বাড়িও একই জায়গায়।
বিশদ

11th  January, 2019
 আজ-কাল মালদহ মেডিক্যালে বন্ধ থাকছে সিটি স্ক্যান পরিষেবা

  সংবাদদাতা, মালদহ: মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৪৮ ঘণ্টার জন্য বন্ধ থাকছে সিটি স্ক্যান পরিষেবা। শুক্র এবং শনিবার মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সিটি স্ক্যান মেশিনটি নতুন ভবনে স্থানান্তরিত করার জন্যই পরিষেবা দেওয়া সম্ভব হবে না বলে জানিয়েছেন ভাইস প্রিন্সিপাল তথা মেডিক্যাল সুপার ডাঃ অমিত দাঁ।
বিশদ

11th  January, 2019
 পুলিসের গাড়ির ধাক্কায় মৃতের দেহ নিয়ে ডেঙ্গুয়াঝারে রাস্তা অবরোধ

  বিএনএ, জলপাইগুড়ি: দুর্ঘটনায় মৃতের দেহ রাস্তায় রেখেই বৃহস্পতিবার বিকালে জলপাইগুড়ির ডেঙ্গুয়াঝারে পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। দুপুর ২টো থেকে বিকাল ৫টা পর্যন্ত চলা এই অবরোধের জেরে জাতীয় সড়কের গোশালা মোড় থেকে রংধামালি হয়ে শিলিগুড়ি যাওয়ার রাজ্য সড়কে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে।
বিশদ

11th  January, 2019
 সর্বভারতীয় সঙ্গীত প্রতিযোগিতায় সেরা মালদহের কিশোরী

  সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ। মোট ১৬টি বিভাগে অংশ নিয়েছিল প্রায় ১৪০০ প্রতিযোগী।
বিশদ

11th  January, 2019
প্রজেক্ট ডিরেক্টরের কাছে কৈফিয়ৎ তলব কেন্দ্রের
পানিট্যাঙ্কি-ফুলবাড়ি এশিয়ান হাইওয়ের কাজ সময়ে শেষ হয়নি

 অনুপ দত্ত, শিলিগুড়ি, বিএনএ: নির্দিষ্ট সময়ের মধ্যে এশিয়ান হাইওয়ে-২ এর কাজ কেন শেষ করা গেল না সেই ব্যাপারে রিপোর্ট চেয়ে পাঠালো (কৈফিয়ৎ তলব) কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক। চলতি সপ্তাহে ওই কৈফিয়ৎ তলব করেছে পরিবহণ মন্ত্রক। কেন দেরি হয়েছে, কোথায় কী কারণে এত দেরি হল তার প্রতিটি মুহূর্তের পূর্ণাঙ্গ রিপোর্ট চাওয়া হয়েছে।
বিশদ

11th  January, 2019
 পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষের চিঠি ঘিরে বিতর্ক

  সংবাদদাতা, পুরাতন মালদহ: তৃণমূল কংগ্রেস পরিচালিত পুরাতন মালদহ পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ লক্ষ্মী সরকার হালদারের একটি চিঠি ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। ব্যক্তিগত কারণে তিনি পঞ্চায়েত সমিতির অফিসে যেতে পারছেন না।
বিশদ

11th  January, 2019
 সভাপতি বদল হলেও কোচবিহারে তৃণমূল ছাত্র পরিষদের দ্বন্দ্ব মিটছে না

  বিএনএ, কোচবিহার: কোচবিহারে তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি বদলের পরেও সংগঠনের অন্দরের কোন্দল কিছুতেই মিটছে না। ফের সংগঠনের অন্দরে মেরুকরণের চেষ্টা হচ্ছে। দ্বন্দ্বের চোরাস্রোতকে ঘিরে সংগঠনের অন্দরেও নানা চর্চা শুরু হয়েছে।
বিশদ

11th  January, 2019

Pages: 12345

একনজরে
 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM