Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ফের বিমান বাতিল,
শীতে কাঁপছে উত্তরবঙ্গ 

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: ফের বাতিল হল উড়ান। কুয়াশার জেরে শনিবার শিলিগুড়ির সঙ্গে যোগাযোগকারী কলকাতা, দিল্লি, বেঙ্গালুরু ও ডিব্রুগড়ের চারটি বিমান বাতিল হয়েছে। অন্যদিকে, ঠান্ডার কামড়ে ফের কাঁপছে উত্তরবঙ্গের পাঁচ জেলা। এদিন কোনও জেলাতেই সূর্যের দেখা মেলেনি।  
বিশদ

টিকাকরণের টার্গেট অধরা
শুরুতেই অনুপস্থিত অনেকে 

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: কো-উইন অ্যাপস অচল! তাই শনিবার দার্জিলিং ও কালিম্পং জেলায় ম্যানুয়ালি নিয়ন্ত্রণ করা হল কোভিড টিকাকরণ কর্মসূচি। শুধু তাই নয়, উপভোক্তা তালিকার অনেকেই এদিন প্রতিষেধক গ্রহণ করেননি। পরিবর্তে অন্য স্বাস্থ্যকর্মীদের ডেকে ডেকে টিকা দিয়েছে স্বাস্থ্যদপ্তর।  
বিশদ

২৩ জানুয়ারি জন্মদিনে নেতাজি মূর্তির
সামনে ফের গান স্যালুটের দাবি উঠল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার শহরের টেলিফোন একচেঞ্জ অফিসের পাশে নেতাজির মূর্তির সামনে ২৩ জানুয়ারি গান স্যালুট দেওয়া হয় না বলে অভিযোগ উঠেছে। পাঁচবছর ধরে এই গান স্যালুট দেওয়া হচ্ছে না। এ জন্য তৃণমূল কংগ্রেসকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে আলিপুরদুয়ার নেতাজি সুভাষ জন্মশতবর্ষ কমিটির।  
বিশদ

অভিভাবক প্রতিনিধির বিরুদ্ধে প্রধান
শিক্ষককে কিল-চড় মারার অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহারের মণীন্দ্রনাথ হাইস্কুলের প্রধান শিক্ষককে মারধর করার অভিযোগ উঠল ওই স্কুলেরই পরিচালন সমিতির অভিভাবক প্রতিনিধির বিরুদ্ধে। অভিযুক্ত আবার খাগড়াবাড়ি অঞ্চল তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি। শুক্রবার দুপুরে স্কুলের মধ্যেই প্রফুল্ল মজুমদার নামে ওই প্রধান শিক্ষককে মারধর করা হয় বলে অভিযোগ।  
বিশদ

নিখোঁজ বেসরকারি সংস্থার পদস্থ
আধিকারিক ও তাঁর গাড়ির চালক 

সংবাদদাতা, মালদহ: একটি বেসরকারি সংস্থার এক পদস্থ আধিকারিক ও তাঁর গাড়ির চালকের আচমকা নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনায় চাঞ্চল্য তৈরি হল মালদহে। তাঁকে অপহরণ করা হয়ে থাকতে পারে বলেও আশঙ্কা করছেন ওই ব্যক্তির সহকর্মীদের একাংশ।  
বিশদ

যুদ্ধের শেষ ধাপের সূচনা, টিকা
গ্রহণের পর মতামত যোদ্ধাদের
 

অশোক রায়, বসুধা দাস, সঞ্চারী ঘোষ ও চন্দন বসু। এঁরা সকলেই প্রথম সারির করোনা যোদ্ধা। এঁদের কেউ অ্যাম্বুলেন্স চালক, কেউ নার্স, কেউ চিকিৎসক। আবার কেউ বা সাফাইকর্মী। শনিবার তাঁরা সকলেই নির্ভয়ে নিয়েছেন ভ্যাকসিন। তাঁদের বক্তব্য, দীর্ঘ ১১ মাস ধরে বিশ্বের ত্রাস করোনার বিরুদ্ধে লড়াই চলছে। 
বিশদ

দুই সিভিক ভলান্টিয়ারকে বেঁধে
রেখে দু’টি দোকানে চুরি, চাঞ্চল্য 

সংবাদদাতা, কুমারগ্রাম: আগ্নেয়াস্ত্র দেখিয়ে দুই সিভিক ভলান্টিয়ারকে গাছের সঙ্গে বেঁধে রেখে শুক্রবার গভীর রাতে শামুকতলায় দু’টি দোকানে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। আলিপুরদুয়ার-২ ব্লকের শামুকতলা বাজারের একটি সোনার দোকান এবং সরকারি লাইসেন্সপ্রাপ্ত একটি মদের দোকানে কয়েক লক্ষ টাকার চুরি হয়। 
বিশদ

গোর্খাল্যান্ডের মিথ্যা প্রতিশ্রুতি
দিয়ে ভোট চাইব না: অনীত 

সংবাদদাতা, দার্জিলিং: গোর্খাল্যান্ডের মিথ্যা কথা বলে আমি মানুষের কাছে ভোট চাইতে পারব না। শনিবার কালিম্পংয়ের গোরুবাথানে এ কথা বলেন জিটিএ’র প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান অনীত থাপা। সভায় অনীত থাপার বক্তব্য, ১৯৮৬ সালে প্রয়াত সুবাস ঘিষিংয়ের নেতৃত্ব গোর্খাল্যান্ডের জন্য আন্দোলন শুরু হয়েছিল জিএনএলএফের।   বিশদ

অযোধ্যায় রামমন্দিরের জন্য
অর্থ সংগ্রহ, কটাক্ষ তৃণমূলের 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: গত ১৫ জানুয়ারি থেকে জলপাইগুড়ি জেলায় বিশ্বহিন্দু পরিষদ অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহ শুরু করেছে। এই অর্থ সংগ্রহ নিয়ে রাজনৈতিক মহলে সমালোচনা চলছে। অনেকেই স্বতঃস্ফূর্তভাবে অর্থ দিচ্ছেন। তবে কেউ কেউ এড়িয়েও যাচ্ছেন।  
বিশদ

শালবাগানে বক্স বাজিয়ে
পিকনিক, বন্ধ করল বনদপ্তর 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: পিকনিক করতে এসে বনাঞ্চলের মধ্যে বক্স বাজানো নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু তারপরেও বক্স বাজানোয় বনদপ্তরের থেকে তা বন্ধ করে দেওয়া হল। শনিবার কোচবিহারের শালবাগান জঙ্গলে বক্স বাজিয়ে পিকনিক করছিল একটি পিকনিক পার্টি। 
বিশদ

হাটের দিনগুলিতে বারবার
দুর্ঘটনা, ক্ষোভ বাসিন্দাদের 

সংবাদদাতা, পতিরাম: বালুরঘাট ব্লকের পাড় পতিরাম এলাকায় হাটের দিনগুলিতে বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা। গত দিন দশেকের মধ্যে ওই একই এলাকায় চারটি দুর্ঘটনা ঘটেছে। সেগুলির মধ্যে অধিকাংশই ঘটেছে হাট বসার দিনগুলিতে। তার মধ্যে গত বৃহস্পতিবার লরির ধাক্কায় একজনের মৃত্যুও হয়েছে।  
বিশদ

ড্রাইরান হলেও টিকাকরণ হল না, হতাশ কর্মীরা 

সংবাদদাতা, নকশালবাড়ি: কোভিড ভ্যাকসিন প্রক্রিয়া চালু করতে নকশালবাড়ি গ্রামীণ হাসপাতালে ড্রাইরান সহ একাধিক প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু এরপরেও শনিবার হাসপাতালে ভ্যাকসিন চালু না হওয়ায় হতাশ হয়ে পড়েন হাসপাতালের কর্মী সহ গ্রামের মানুষ। প্রসঙ্গত, ৮ জানুয়ারি হাসপাতালে ড্রাইরান হয়েছিল। 
বিশদ

আলু কেনা নিয়ে অনিয়ম অভিযুক্ত প্রধান শিক্ষক 

সংবাদদাতা, ইটাহার: করোনা পরিস্থিতিতে মিড ডে মিলের আলু কেনা নিয়ে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠল রায়গঞ্জ ব্লকের মহারাজা হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। বৃহস্পতিবার  উত্তর দিনাজপুর জেলা বিদ্যালয় পরিদর্শকের (মাধ্যমিক) কাছে এব্যাপারে লিখিত অভিযোগ জমা করেছেন ওই স্কুলের পরিচালন সমিতির সভাপতি জগবন্ধু সরকার।  
বিশদ

গৌড়বঙ্গের তিন জেলায়
টিকা নিলেন ১৪০৪ জন 

নিজস্ব প্রতিনিধি, মালদহ এবং সংবাদদাতা: গৌড়বঙ্গের তিন জেলায় শনিবার উৎসবের মেজাজে করোনার টিকাকরণ কর্মসূচি হল। এদিন মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে টিকাকরণকে কেন্দ্র করে স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যেও উন্মাদনা লক্ষ্য করা গিয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
বিচ্ছিন্নতাবাদী খলিস্তানপন্থী সংগঠন ‘শিখ ফর জাস্টিস’-এর সঙ্গে যোগসাজশ নিয়ে বহু কৃষক নেতাকে সমন পাঠালো জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। সম্প্রতি শিখ ফর জাস্টিসের নেতা গুরপতওয়ান্ত সিং পান্নু বলেছেন, ‘মানুষের ক্ষোভ, হতাশাকে কাজে লাগিয়ে ভয় এবং নৈরাজ্যের পরিবেশ তৈরি করতে হবে। ...

বিজেপি নেতারা প্রতিদিনই দাবি করছেন, ক্ষমতায় আসার পর বাংলাকে ‘গুজরাত মডেল’-এ তৈরি করা হবে। কিন্তু উন্নয়নের নিরিখে গুজরাতের থেকে বাংলা কত এগিয়ে তা তথ্য তুলে ধরে দাবি করল তৃণমূল। সেইসঙ্গে পেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানালেন তৃণমূল নেতৃত্ব। ...

করাচি: দীর্ঘ ১৪ বছর পর পাকিস্তান সফরে পৌঁছল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ২০০৭ সালে শেষবার পাক সফরে গিয়েছিল প্রোটিয়া ব্রিগেড। শনিবার করাচিতে পা রাখেন কুইন্টন ডি’ককরা। পাকিস্তানের বিরুদ্ধে দু’টি টেস্ট ও তিনটি টি-২০ ম্যাচ খেলবেন তাঁরা। টেস্ট সিরিজ শুরু হবে ...

হুগলির মগরা থানা এলাকার ভাঙাঘাটের বাসিন্দা এক স্কুলছাত্রী আত্মঘাতী হওয়ায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃত ছাত্রীর নাম সানিয়া সাউ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাবার যোগ আছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪১ - বিশ্বের সর্বোচ্চ পর্বত শৃঙ্গের নাম মাউন্ট এভারেস্ট রাখা হয়
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
১৯৫৩ - সঙ্গীতশিল্পী, গীতিকার এবং চিত্রপরিচালক অঞ্জন দত্তের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 
২০১১ - অভিনেত্রী গীতা দের মৃত্যু
২০১৪ - অভিনেত্রী সুচিত্রা সেনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৭.৬৬ টাকা ১০১.১২ টাকা
ইউরো ৮৬.৭৮ টাকা ৮৯.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৬৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,১২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৭, রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, চতুর্থী ৪/২৫ দিবা ৮/৯। পূর্বভাদ্রপদ নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৬/২৩/৫, সূর্যাস্ত ৫/১০/২৩। অমৃতযোগ দিবা ৭/৬ গতে  ৯/৫৮ মধ্যে, রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৬ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ১/৩৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৬/৫৫ মধ্যে পুনঃ ১২/১২ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ১০/২৫ গতে ১/৭ মধ্যে। কালরাত্রি ১/২৫ গতে ৩/৪ মধ্যে।
৩ মাঘ ১৪২৭, রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, চতুর্থী দিবা ৯/২৪। শতভিষা নক্ষত্র দিবা ৭/৪৮। সূর্যোদয় ৬/২৬, সূর্যাস্ত ৫/১০। অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১২/৫৬ গতে ১/৪০ মধ্যে এবং রাত্রি ৬/১২ গতে ৭/৪ মধ্যে ও ১২/১৬ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৭ মধ্যে। 
৩ জমাদিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: গোয়া ১- মোহন বাগান ১ (৮৪ মিনিট)

09:13:20 PM

আইএসএল: গোয়া ০- মোহন বাগান ১ (৮২ মিনিট)

09:10:00 PM

আইএমএ রাজ্যশাখার নির্বাচনে ফের জিতল তৃণমূলপন্থী প্যানেল

08:01:00 PM

করোনা পজেটিভ প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ে পৌলমি

07:17:00 PM

সৌমিত্র খাঁ-কে তিরস্কার বিজেপি শীর্ষ নেতৃত্বের
বিষ্ণুপুরের সংসদ সদস্য সৌমিত্র খাঁ-কে তিরস্কার করল বিজেপি শীর্ষ নেতৃত্ব। ...বিশদ

06:40:08 PM

বামফ্রন্ট–কংগ্রেস আসনরফা অধরাই
শিয়রে বিধানসভা ভোট।  কিন্তু এখনও বাংলায় বাম-কংগ্রেসের আসন রফার জট ...বিশদ

06:14:36 PM