Bartaman Patrika
বিদেশ
 

  ‘ভুল করে’ ইউক্রেনের বিমানে হামলা চালানো হয়েছিল, অবশেষে মেনে নিল ইরান

তেহরান, ১১ জানুয়ারি (এএফপি): ইরানের ছোঁড়া ক্ষেপণাস্ত্রের আঘাতেই ভেঙে পড়েছিল ইউক্রেনের বিমান। প্রাণ হারিয়েছিলেন ১৭৬ জন। দুর্ঘটনার পর থেকেই ইরানের হামলার তত্ত্বই উঠে আসছিল। প্রথম থেকেই তা অস্বীকার করছিল তারা। কিন্তু, শনিবার বিবৃতি জারি করে দায় স্বীকার করে নিয়েছে তেহরান। এই ঘটনাকে ‘ক্ষমার অযোগ্য ভুল’ বলে উল্লেখ করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রৌহানি। পাশাপাশি তিনি বলেন, ভুলবশতই সেদিন ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছিল। ইরানের এই স্বীকারোক্তির পর কড়া প্রতিক্রিয়া জানিয়েছে ইউক্রেন। দোষীদের শাস্তি ও নিহতদের পরিবারকে ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন সেদেশের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি।
শনিবার ট্যুইট করে রৌহানি বলেন, এই মারাত্মক ভুলের জন্য ইরান গভীরভাবে ক্ষমাপ্রার্থী। তিনি আরও জানান, বিমান ভেঙে পড়ার পর সেনা উচ্চপর্যায়ের অভ্যন্তরীণ তদন্তের নির্দেশ দিয়েছিল। তা সম্পন্ন হয়েছে। তদন্তে উঠে এসেছে যে, মানুষের ভুলের কারণেই ক্ষেপণাস্ত্রটি ইউক্রেনের বিমানে গিয়ে আঘাত করেছিল। প্রাণ হারিয়েছিলেন ১৭৬ জন নিরীহ মানুষ। সেই সঙ্গে, ক্ষমার অযোগ্য এই ভুলের জন্য যারা দায়ী, তাদেরও খুঁজে বের করে শাস্তি দেওয়ার আশ্বাস দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট।
শনিবার, ইরানের সেনাই প্রথমে বিবৃতি জারি করে হামলার কথা স্বীকার করে। তারা জানায়, সংঘাতের আবহে বোয়িং ৭৩৭ বিমানটিকে ভুল করে শত্রুপক্ষের বলে মনে করা হয়েছিল। তাতেই এই দুর্ঘটনাটি ঘটে। অন্যদিকে, এই ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন ইরানের বিদেশমন্ত্রী মহম্মদ জাভেদ জারিফ। তিনি বলেন, নিহতদের পরিবারকে সমবেদনা জানাচ্ছি। আমরা ক্ষমাপ্রার্থী। আমেরিকার সঙ্গে উত্তেজক পরিস্থিতির মধ্যে মানুষের ভুলের কারণে এই ঘটনা ঘটেছে। আমরা অত্যন্ত দুঃখিত। উল্লেখ্য, দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে ইরান, ইউক্রেন, আফগানিস্তান, ব্রিটেন ও সুইডেনের নাগরিকরা ছিলেন। তাঁদের প্রত্যেকের মৃত্যু হয়েছে।
এদিকে, বুধবারে ইরানে বিমান ভেঙে পড়ার পরই আন্তর্জাতিক মহলে টানাপোড়েন শুরু হয়। এর মধ্যে, একটি ভিডিও প্রকাশ্যে আসে। তাতে দেখা যায়, দ্রুতগতির একটি বস্তু বিমানটিতে আঘাত করে। কয়েক সেকেন্ড পরেই তাতে বিস্ফোরণ হয় এবং বিমানটিতে আগুন জ্বলে ওঠে। যদিও, এই ভিডিও’র সত্যতা প্রথমে মানতে চায়নি ইরান। দেশের অসামরিক বিমান পরিবহণের প্রধান ওই ভিডিওটিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেন। তার ২৪ ঘণ্টার মধ্যেই, সুর বদলে তেহরানের পক্ষ থেকে বিমান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোঁড়ার কথা মেনে নেওয়া হল। প্রসঙ্গত, ১৯৮৮ সালের পর ইরানে কোনও অসমারিক বিমান দুর্ঘটনায় এত মানুষের প্রাণহানি হয়নি। সেবারও ভুল করে মার্কিন সেনা একটি ইরানি বিমানকে লক্ষ্য করে গুলি চালায়। তাতে, ২৯০ জন প্রাণ হারায়।
সেনাকর্তা কাশেম সোলেমানির হত্যার বদলা নিতে মঙ্গলবার ভোর রাতে ইরাকে অবস্থিত মার্কিন সেনাঘাঁটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। তাতে প্রায় ৮০ জন মার্কিন সেনা মৃত্যু হয়েছে বলে দাবি করে তারা। কিন্তু, সেই দাবি খারিজ করে দেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও, ইরানের ওই হামলার পরই সম্ভাব্য যুদ্ধের প্রহর গুনতে থাকে পশ্চিম এশিয়া। এই পরিস্থিতির মধ্যে বুধবার ইউক্রেনের বিমানটি ভেঙে পড়ে। এর পর থেকেই আমেরিকা বলছে, ইরানের ক্ষেপণাস্ত্র আঘাতেই সেটি ভেঙে পড়েছে। প্রথমে তা অস্বীকার করলেও, আন্তর্জাতিক চাপে দায় স্বীকার করতে বাধ্য হল তেহরান।
প্রাথমিকভাবে একে দুর্ঘটনা বলেই মনে করা হচ্ছিল। সময় কিছুটা গড়াতেই ইরানের হামলার বিষয়টি সামনে আসে। একাধিক দেশও এই ঘটনায় নিরপেক্ষ আন্তর্জাতিক তদন্তের দাবি তুলেছিল। পাশাপাশি, ইরানের আকাশ দিয়ে বিমান চলাচলও বন্ধ করার সিদ্ধান্ত নেয় বহু দেশ।
অন্যদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি জানিয়েছেন, ইরানই এই কাজ করেছে বলে আমরা সন্দেহ করেছিলাম। পাশাপাশি, দোষীদের শাস্তি ও মৃতদের পরিবারকে ক্ষতিপূরণেরও দাবি তুলেছেন তিনি। সুর চড়িয়েছে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও। ইরানের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া ছাড়াও মৃতরা যাতে সঠিক বিচার পায়, সেই দাবিও তুলেছেন তিনি।

12th  January, 2020
চীনে ভূমিধসে মৃত ৬ 

বেজিং, ১৪ জানুয়ারি (পিটিআই): চীনে ভূমিধসে মৃত্যু হল ৬ জনের। সংবাদ সংস্থা জিনহুয়া জানিয়েছে, সোমবার বিকেলে উত্তর-পশ্চিম চীনে ব্যাপক ভূমিধস হয়। ধসের মধ্যে পড়ে মৃত্যু হয় ৬ পথচারীর। এখনও নিখোঁজ চারজন।
বিশদ

15th  January, 2020
  মোশারফের বিরুদ্ধে বিশেষ আদালত গঠন ‘অসাংবিধানিক’, জানাল পাক হাইকোর্ট

 লাহোর, ১৩ জানুয়ারি (পিটিআই): লাহোর হাইকোর্টে স্বস্তি পেলেন পারভেজ মোশারফ। দেশদ্রোহিতার অভিযোগে কয়েকমাস আগেই পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্টের মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছে ইসলামাবাদের বিশেষ আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন পারভেজ মোশারফ। বিশদ

14th  January, 2020
বিমান দুর্ঘটনায় মৃতদের শ্রদ্ধা জানানো নিয়ে উত্তপ্ত তেহরান
বিক্ষোভ দমন করতে কোনও পদক্ষেপ নিলে
ফল ভুগতে হবে, হুমকি ডোনাল্ড ট্রাম্পের

ওয়াশিংটন, ১২ জানুয়ারি (এএফপি): সেনাকর্তা সোলেমানিকে খতমের পরে ইরানজুড়ে মার্কিন বিরোধী জনমত প্রবল হয়েছিল। এবার ‘ভুল করে’ কিয়েভগামী ইউক্রেনের যাত্রীবাহী বিমানে ক্ষেপণাস্ত্র হামলার কথা স্বীকার করে ব্যাকফুটে ইরান। তেহরানেই সরকার বিরোধী বিক্ষোভে শামিল হয়েছেন সে দেশের পড়ুয়ারা। 
বিশদ

13th  January, 2020
ওমানের সুলতান কাবুসের মৃত্যুতে আজ রাষ্ট্রশোক পালন করবে মোদি সরকার 

মাসকাট, ১২ জানুয়ারি: ওমানের সুলতান কাবুস বিন সইদের (৭৯) মৃত্যুতে একদিনের রাষ্ট্রশোক ঘোষণা করল মোদি সরকার। আজ, সোমবার সেই শোকপালন করা হবে। স্বরাষ্ট্র মন্ত্রকের এক মুখপাত্র এ কথা জানিয়েছেন। সেই উপলক্ষে জাতীয় ভারতের পতাকা অর্ধনমিত থাকবে।
বিশদ

13th  January, 2020
চলতি মাসেই বিদেশ সচিবের দায়িত্বভার গ্রহণ করছেন
‘মানুষের রাষ্ট্রদূত’, বিদায়বেলায় শ্রিংলাকে নিয়ে আপ্লুত মার্কিন মুলুকের ভারতীয়রা

ওয়াশিংটন, ১২ জানুয়ারি (পিটিআই): দিল্লি ফেরার পালা। নতুন বিদেশ সচিব হিসেবে দায়িত্ব নেবেন এই মাসেই। রবিবার ওয়াশিংটন ছাড়লেন আমেরিকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা। অতি অল্প সময়ের মধ্যেই তিনি মার্কিন মুলুকে বসবাসকারী ভারতীয়দের মন জয় করে নিয়েছিলেন। মন জয় করেছিলেন আমেরিকার শীর্ষ সরকারি কর্তাব্যক্তি ও ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের। 
বিশদ

13th  January, 2020
ইরানে সরকার বিরোধী বিক্ষোভে যুক্ত
থাকার সন্দেহে গ্রেপ্তার ব্রিটিশ রাষ্ট্রদূত
এক ঘণ্টায় মুক্তি, তোপ ব্রিটেনের

লন্ডন, ১২ জানুয়ারি: ইরানে সরকার-বিরোধী বিক্ষোভে অংশ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হলেন তেহরানে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত রব ম্যাকেয়ার। যদিও, ঘণ্টাখানেকের মধ্যে মুক্তিও পেয়ে যান তিনি। তবে, তাতে অবশ্য চিঁড়ে ভেজেনি। গোটা ঘটনায় স্বাভাবিক ভাবেই ক্ষোভ প্রকাশ করে ইরানকে একহাত নিয়েছে ব্রিটেন। 
বিশদ

13th  January, 2020
পাকিস্তান থেকে আসা ২৫ জন হিন্দু শরণার্থীকে পুনর্বাসন দেওয়ার দাবি বিজেপি বিধায়কের 

মুজফ্ফরনগর, ১২ জানুয়ারি (পিটিআই): পাকিস্তান থেকে ভারতে আসা ২৫ জন হিন্দু শরণার্থীকে পুনর্বাসন দেওয়া হয়েছে বলে দাবি করলেন উত্তরপ্রদেশের এক বিজেপি বিধায়ক। 
বিশদ

13th  January, 2020
আজ হ্যারি-মেগানের সঙ্গে বৈঠক রানি দ্বিতীয় এলিজাবেথের, হাজির থাকবেন প্রিন্স চার্লসও

লন্ডন, ১২ জানুয়ারি (পিটিআই): রাজ পরিবারের কর্তব্যপালন করবেন না। যুবরাজ হ্যারি এবং তাঁর স্ত্রী মেগানের অর্থনৈতিক স্বাধীনতার ঘোষণায় হুলস্থূল রব পড়ে গিয়েছে বাকিংহাম প্যালেসে। সূত্রের খবর, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ নাতির সিদ্ধান্তে একেবারেই খুশি হননি। দ্রুত বিষয়টির নিষ্পত্তি করতে চান তিনি।  
বিশদ

13th  January, 2020
ভারত ও চীনবিরোধী অনুষ্ঠান চালাতে পারবে না কোনও এনজিও, নয়া সিদ্ধান্ত নেপালের 

কাঠমান্ডু, ১২ জানুয়ারি (পিটিআই): আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থাগুলির বিরুদ্ধে কড়া হচ্ছে নেপাল। ভারত এবং চীনের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কে ক্ষতি হতে পারে এরকম কোনও কাজের অনুমতি দেবে না সেদেশের সরকার। এর জন্য নতুন নীতির খসড়া প্রস্তুত করা হয়েছে। রবিবার একথা জানিয়েছেন নেপাল সরকারের শীর্ষ আধিকারিকরা।
বিশদ

13th  January, 2020
চাঁদ ও মঙ্গলে পাড়ি দিতে চলেছেন
নাসার ভারতীয় বংশোদ্ভূত নভশ্চর

 হিউস্টন, ১১ জানুয়ারি (পিটিআই): সলতে পাকানো শুরু হয়েছিল সেই ২০১৭ সালে। মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা জানিয়েছিল, মহাজাগতিক নানা রহস্য ভেদ করতে ধাপে ধাপে চাঁদ এবং মঙ্গলে অভিযান হবে। পরীক্ষা-নিরীক্ষা চালাতে মহাকাশচারীদের পাঠানো হবে বিভিন্ন আন্তর্জাতিক স্পেস স্টেশনেও।
বিশদ

12th  January, 2020
ইরানের আরও এক সেনাকর্তাকে খতম করতে ইয়েমেনে এয়ারস্ট্রাইক চালিয়েছিল আমেরিকা
সোলেমানিকে হত্যার দিনই চালানো ওই গোপন অভিযান ব্যর্থ হয়

 ওয়াশিংটন, ১১ জানুয়ারি: মার্কিন ড্রোন হামলায় ইরানের সেনা কমান্ডার কাশেম সোলেমানির মৃত্যু নিয়ে উত্তাল পশ্চিম এশিয়া। সোলেমানিকে হত্যার দিনই ইয়েমেনে আরও একটি গোপন অভিযান চালিয়েছিল আমেরিকা। নিশানায় ছিলেন ইরানের আরও এক সেনা অফিসার। বিশদ

12th  January, 2020
‘ভুল’ করে সবেচেয়ে বেশি বিমান হামলা করেছে আমেরিকা, তালিকায় দিল্লিও

 তেহরান, ১১ জানুয়ারি: বুধবার, তেহরানের বিমানবন্দর থেকে উড়তে শুরু করার কিছুক্ষণের মধ্যেই ভেঙে পড়ে ইউক্রেনের বিমান। প্রাণ হারান ১৭৬ জন। দুর্ঘটনার দিন কয়েকের মধ্যে এই ঘটনার দায় স্বীকার করে নিল ইরান। সেদেশের সরকার জানিয়েছে, ‘ভুল করে’ বিমানটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছিল।
বিশদ

12th  January, 2020
  উত্তর কোরিয়ায় রাষ্ট্রনেতাদের ছবি না বাঁচিয়ে সন্তানদের বাঁচানোর ‘অপরাধে’ গ্রেপ্তার মা

 পিয়ংইয়ং, ১১ জানুয়ারি: বাবা-মা দু’জনেই কাজে গিয়েছিলেন। দুই সন্তান ছিল বাড়িতে। আচমকাই বাড়িতে আগুন লাগে। কোনওক্রমে বাড়ি ফিরে দুই সন্তানকে উদ্ধার করেছিলেন মা। বাড়ির দেওয়ালে ঝোলানো ছিল কিম জং-উন, কিম ইল-সাং এবং কিম জং-ইলের মতো বর্তমান ও প্রাক্তন রাষ্ট্রনেতাদের ছবি।
বিশদ

12th  January, 2020
  কোয়েটা মসজিদে আইএস হানা: দ্রুত রিপোর্ট তলব ইমরান খানের

 করাচি, ১১ জানুয়ারি (পিটিআই): পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের কোয়েটা মসজিদে শুক্রবার প্রার্থনা চলাকালীন আত্মঘাতী বিস্ফোরণ হয়। ওই হামলায় ১৬ জন নিহত হন। আইএস ওই হামলার দায় স্বীকার করেছে। বিশদ

12th  January, 2020

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: সংঘাতের আবহেই কি আগামীকাল রবিবার সাধারণতন্ত্র দিবসে রাজ্যপাল জগদীপ ধনকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হতে চলেছেন? সাংবিধানিক রীতি ও সৌজন্যের কারণেই কি তাঁদের দু’জনকে কাল পাশাপাশি দেখা যাবে? ...

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে খবর পেয়ে বড়ঞা থানার শ্রীরামপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সাদ্দাম শেখ। ওই গ্রামেই তার বাড়ি।   ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: দক্ষিণবঙ্গ থেকে ভোজ্য তেল নিয়ে এসে কালিয়াচকের ডাঙা এলাকায় একটি গোডাইনে মজুত করেছিল পাচারকারীরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তার কিছুক্ষণের মধ্যেই সেই তেল পাচারকারী লরির চালক ও খালাসিকে গ্রেপ্তার করে পুলিস।  ...

মুম্বই, ২৪ জানুয়ারি (পিটিআই): বিধানসভা নির্বাচনের সময় মহারাষ্ট্রের অবিজেপি নেতাদের ফোন ট্যাপ করা হয়েছিল। সরকারি পরিকাঠামোর অপব্যবহার করে এই কাজ করেছিল তৎকালীন বিজেপি সরকার। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এই কাণ্ডে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: দাম্পত্যজীবন শুভ। বৃষ: উপার্জন ভাগ্য শুভাশুভ মিশ্রিত। মিথুন: কথাবার্তায় সংযত না ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় ভোটদাতা দিবস১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম১৮৫৬: সমাজসেবক ও ...বিশদ

07:03:20 PM

পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

08:05:00 PM