Bartaman Patrika
বিদেশ
 

ভারতে গতে বাঁধা কাজ ও আমলাতন্ত্রের
অবসান হয়েছে, বার্তা প্রধানমন্ত্রীর
থাইল্যান্ড

ব্যাঙ্কক, ৩ নভেম্বর (পিটিআই): পরিবর্তনশীল ভারতে গতে বাঁধা ধারায় কাজ বন্ধ হয়েছে। অবসান হয়েছে আমলাতন্ত্রের। ভারতে বিনিয়োগ করে দেশের বৃদ্ধির ইতিহাসের সাক্ষী হোন। থাইল্যান্ডের প্রভাবশালী শিল্পপতিদের কাছে রবিবার এভাবেই ‘বিশ্বের সবথেকে আকর্ষণীয় বিনিয়োগ স্থল’ ভারতে লগ্নির আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতে বিনিয়োগের এটাই সেরা সময় জানিয়ে পরিবর্তিত পটভূমির কথা উল্লেখ করেন তিনি। এ প্রসঙ্গে কর ব্যবস্থায় গুরুত্বপূর্ণ সংস্কার, লাল ফিতের ফাঁস কাটানো, স্বচ্ছতা এবং সহজে ব্যবসার করার উপর বিশেষভাবে জোর দেন মোদি।
এশিয়ান-ইন্ডিয়া, ইস্ট এশিয়া এবং আরসিইপি সম্মেলনে যোগ দিতে তিনদিনের সফরে শনিবার থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মোদি। রবিবার আদিত্য বিড়লা গোষ্ঠীর সুবর্ণজয়ন্তী উপলক্ষে থাইল্যান্ডে এক অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানে হাজির ছিলেন থাইল্যান্ডের এক ঝাঁক প্রভাবশালী বিনিয়োগকারী। সেই মঞ্চ থেকেই পরিবর্তিত ভারতের ছবি তুলে ধরেন মোদি। তিনি বলেন, ‘আজকের ভারতে পরিশ্রমী করদাতাদের অবদানকে স্বীকৃতি দেওয়া হয়েছে। যে ক্ষেত্রটিতে লক্ষ্যণীয় কাজ হয়েছে সেটি হল, কর। সবথেকে করবান্ধব দেশগুলির মধ্যে অন্যতম হল ভারত। আমরা তাকে আরও এগিয়ে নিয়ে যেতে বদ্ধ পরিকর।’ এখন ভারতে যে ‘ফেসলেস ট্যাক্স অ্যাসেমেন্ট’ চালু হয়েছে, তাতে পক্ষপাতিত্ব ও হয়রানির কোনও উপায় নেই বলে জানিয়েছেন মোদি।
এরপরেই প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ, সহজ জীবনযাত্রা, ইজ অব ডুয়িং বিজনেস-এ ভারতের সাফল্যের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। সেইসঙ্গে উচ্চ কর, লাল ফিতের ফাঁস, দুর্নীতি, ক্রোনি অর্থনীতির অবসান হয়েছে বলে জানান তিনি। মোদির কথায়, ‘এই সমস্ত কিছুই ভারতকে বিশ্বের সবথেকে আকর্ষণীয় বিনিয়োগ স্থলে পরিণত করেছে। গত পাঁচ বছরে ভারতে ২ হাজার ৮৬০ কোটি ডলার প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ এসেছে। যা গত ২০ বছরে ভারতের পাওয়া বিদেশি বিনিয়োগের অর্ধেক। ২০১৪ সালে যখন আমি মসনদে বসি, তখন ভারতের জিডিপি ছিল ২ লক্ষ কোটি ডলার। গত ৬৫ বছরে ২ লক্ষ কোটি ডলার। কিন্তু, গত পাঁচ বছরে তা বাড়িয়ে আমরা প্রায় ৩ লক্ষ কোটি ডলারে নিয়ে গিয়েছি।’
তাঁর শাসনে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য এসেছে বলেও দাবি করেছেন প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গে ডিরেক্ট বেনিফিট ট্রান্সফার (ডিবিটি) প্রকল্পের কথা তুলে ধরেন তিনি। মোদি বলেন, ‘ভারতে গতে বাঁধা ধারায় কাজ এবং আমলাতন্ত্রের অবসান হয়েছে। আপনারা শুনলে অবাক হবেন, বহু বছর ধরে গরিবদের উন্নয়নে খরচ করা টাকা তাঁদের কাছেই পৌঁছত না। আমাদের সরকার সেই সংস্কৃতির অবসান ঘটিয়েছে।’ তাঁর ২০ মিনিটের ভাষণে ভারতের প্রশিক্ষিত ও বুদ্ধিমান কর্মীর প্রাচুর্য নিয়ে গর্ব প্রকাশ করেন মোদি। এরপরেই লগ্নিকারীদের প্রতি প্রধানমন্ত্রীর বার্তা, ‘বিনিয়োগ ও সহজে ব্যবসার জন্য ভারতে আসুন। অভিনবত্ব ও স্টার্ট আপের জন্য ভারতে আসুন। সেরা পর্যটন স্থল ও উষ্ণ অভ্যর্থনার জন্য ভারতে আসুন। আপনাদের জন্য হাত বাড়িয়ে রয়েছে ভারত।’
এছাড়া থাইল্যান্ডের সঙ্গে পারস্পরিক উন্নতিতে ‘অ্যাক্ট ইস্ট পলিসি’ নিয়েও মুখ খুলেছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, ‘এর মাধ্যমে সংশ্লিষ্ট অঞ্চলের সঙ্গে যোগাযোগ বাড়াতে বিশেষ নজর দেওয়া হয়েছে। থাইল্যান্ডের পশ্চিম উপকূলের সঙ্গে ভারতের পূর্ব উপকূলের সরাসরি যোগাযোগ আর্থিক অংশীদারিত্ব বাড়াবে।’ এদিন এশিয়ান-ইন্ডিয়া সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী। সেখানে অ্যাক্ট ইস্ট পলিসি নিয়ে সরব হন তিনি। সেই বৈঠকের ফাঁকে প্রতিরক্ষা ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতার লক্ষে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রযূত চ্যান-ও-চায়ের সঙ্গে একান্ত বৈঠক করেন মোদি। এছাড়া সন্ত্রাসবাদ ও উগ্রপন্থা দমনে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডোর সঙ্গেও এদিন বৈঠক করেন তিনি। ঠিক হয়েছে, সন্ত্রাস দমনে একজোটে কাজ করবে দুই দেশ। প্রসঙ্গত, বাণিজ্য ও লগ্নি সংক্রান্ত বিশ্বের প্রভাবশালী গোষ্ঠীগুলির মধ্যে অন্যতম হল ১০ সদস্য দেশের ‘এশিয়ান’।
 

04th  November, 2019
ভুয়ো টাইম ম্যাগাজিনের কভার, তথ্য দিয়ে মার্কিন বিদেশ দপ্তরে চাকরি করার অভিযোগ, অস্বস্তিতে ট্রাম্প প্রশাসন 

ওয়াশিংটন, ১৩ নভেম্বর: ভুয়ো তথ্য দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বিদেশ দপ্তরের উচ্চপদে চাকরি করার অভিযোগ উঠল এক মহিলার বিরুদ্ধে। জানা গিয়েছে, মীনা চ্যাং নামে ওই মহিলা বিখ্যাত টাইম ম্যাগাজিনের কভারে নিজের ছবি বসিয়ে একটি বিশেষ সংখ্যা তৈরি করেন।  
বিশদ

14th  November, 2019
ভোটের কথা মাথায় রেখে কাশ্মীর
ইস্যুতে সুর বদল লেবার পার্টির

রূপাঞ্জনা দত্ত, ১৩ নভেম্বর: ভোট বড় বালাই। নির্বাচনের কথা মাথায় রেখে কাশ্মীর ইস্যুতে পিছু হটল লেবার পার্টি। ব্রিটেনে বাসরত ভারতীয়দের পাশাপাশি ভারতের ক্ষোভ প্রশমনে কাশ্মীর ইস্যুকে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক বিষয় বলেই মেনে নিল তারা। শুধু তাই নয়, কাশ্মীর নিয়ে লেবার পার্টি কোনওরকম নাক গলাবে না বলেও জানানো হয়েছে।  
বিশদ

14th  November, 2019
বিগত ৫০ বছরের মধ্যে সবচেয়ে বড় বানে ভাসল ভেনিসের একাংশ 

রোম, ১৩ নভেম্বর: বিগত ৫০ বছরের মধ্যে সবচেয়ে বড় বানে (অ্যাকুয়া আলটা) প্লাবিত হল ভেনিসের একাংশ। এর জেরে জরুরি অবস্থা জারি করেছেন ভেনিসের মেয়র লুগি ব্রুগনারো। প্রশাসনের তরফে সান মার্কোর সমস্ত স্কুল বন্ধ রাখতে বলা হয়েছে।
বিশদ

14th  November, 2019
কুলভূষণের বিচারে চাপের মুখে
আইন সংশোধন করছে পাকিস্তান

ইসলামাবাদ, ১৩ নভেম্বর (পিটিআই): ১৭ জুলাই আন্তর্জাতিক আদালতের রায়ে মুখ পুড়েছিল পাকিস্তানের। রুলভূষণ যাদবের ফাঁসির সাজা স্থগিত রাখতে হয়েছিল। দীর্ঘ টালবাহানার পর ভারতের দাবি মেনে সেপ্টেম্বরের গোড়ায় কুলভূষণের সঙ্গে কূটনৈতিকভাবে যোগাযোগের সুযোগও দিতে হয়েছে ইসলামাবাদকে।  
বিশদ

14th  November, 2019
জাতিগোষ্ঠী হিসেবে স্বীকৃতির দাবিতে ব্রিটেন সরকারের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ শিখরা 

নিজস্ব প্রতিনিধি, লন্ডন, ১৩ নভেম্বর: ২০২১ সালের জনগণনায় জাতিগোষ্ঠী হিসেবে শিখদের চিহ্নিত করার প্রস্তাব ‘বেআইনিভাবে’ প্রত্যাখ্যান করেছে ব্রিটেন সরকার। এমন অভিযোগ তুলে এবার হাইকোর্টের দ্বারস্থ হলেন ব্রিটেনে বসবাসকারী শিখরা। তাঁদের দাবি, ব্রিটেনে প্রায় ৮ লক্ষ শিখ বসবাস করেন।
বিশদ

14th  November, 2019
কুলভূষণ মামলা: আইন সংশোধনের
রিপোর্ট খারিজ করল পাকিস্তান সেনা

সলামাবাদ, ১৩ নভেম্বর: সেনা আদালতের রায়ের বিরুদ্ধে কুলভূষণ যাদবকে নাগরিক আদালতে আবেদনের সুযোগ দিতে আইন সংশোধনের রিপোর্ট জল্পনামূলক। তা সঠিক নয়। বুধবার সন্ধ্যায় এই ট্যুইট করলেন পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর। 
বিশদ

14th  November, 2019
বৌদ্ধ সন্ন্যাসী কুমারজীবার পথেই চীন সফরে দুই বিজেপি নেতা 

বেজিং, ১৩ নভেম্বর (পিটিআই): চতুর্থ শতকে বৌদ্ধ ধর্ম প্রচারে ভারত থেকে চীনে গিয়েছিলেন বৌদ্ধ সন্ন্যাসী কুমারজীবা। এবার তাঁর সেই রাস্তা ধরেই চীনের পথে যাত্রা শুরু করলেন দুই বিজেপি নেতা। দক্ষিণ বেঙ্গালুরুর সাংসদ তেজস্বী সূর্য এবং প্রাক্তন সাংসদ তরুণ বিজয়। চীনের ধুনহুয়াং প্রদেশের হোয়াইট হর্স প্যাগোডাতে পুজো দিয়ে তাঁরা যাত্রা শুরু করেন।  
বিশদ

14th  November, 2019
ভারত, চীন এবং রাশিয়ার বর্জ্যে পরিবেশ দূষিত হচ্ছে: ট্রাম্প 

নিউ ইয়র্ক, ১৩ নভেম্বর (পিটিআই): পরিবেশ দূষণের দায় সরাসরি ভারত, চীন এবং রাশিয়ার ঘাড়ে চাপালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর দাবি, এই তিন দেশ তাদের বর্জ্য সমুদ্রে ফেলছে, যা ভাসতে ভাসতে লস এঞ্জেলসে এসে উঠছে। বিশ্ব উষ্ণায়ন ‘অত্যন্ত জটিল ইস্যু’ বলে মনে করেন মার্কিন প্রেসিডেন্ট।  
বিশদ

14th  November, 2019
গাজায় জঙ্গিদের বিরুদ্ধে লড়াই চলবে, জানাল ইজরায়েল  

গাজা সিটি, ১৩ নভেম্বর (এপি): গাজা ভূখণ্ডে ইজরায়েলি বিমান হানায় বুধবার মৃত্যু হল ১৮ জনের। এদের মধ্যে বেশ কয়েকজন প্যালেস্তিনীয় জঙ্গি রয়েছে বলে দাবি করেছে তেল আবিব। জঙ্গিদের নিকেশ করতে তাদের এই হামলা চলবে বলেও বুধবার জানিয়েছে ইজরায়েল। মঙ্গলবার জঙ্গিনেতা আবু এল-আত্তাকে সস্ত্রীক খতম করে ইজরায়েল।  
বিশদ

14th  November, 2019
কাবুলে গাড়ি বোমা বিস্ফোরণে হত সাত 

কাবুল, ১৩ নভেম্বর (এএফপি): বুধবার সকালে আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি গাড়ি বোমা বিস্ফোরণে প্রাণ গেল সাতজনের। তাঁদের মধ্যে চারজন বিদেশি বলে জানা গিয়েছে। জখম হয়েছেন আরও ১০ জন।
বিশদ

14th  November, 2019
শিখদের শুভেচ্ছা জানালেন প্রিন্স চার্লস
গুরু নানকের জন্মদিনে কর্তারপুরগেলেন
ব্রিটেনের শিখ লর্ড র‌্যামি রেঞ্জার

 রূপাঞ্জনা দত্ত, ১২ নভেম্বর: গুরু নানকের জন্মদিনের প্রাক্কালেই কর্তারপুর করিডর খুলে দিয়েছে পাকিস্তান সরকার। জীবনের শেষ ক’টি বছর এখানকার গুরুদ্বার দরবার সাহিবেই কাটিয়েছিলেন এই শিখ ধর্মগুরু। তাঁর ৫৫০তম জন্মবার্ষিকীতে কর্তারপুরে ভিড় জমিয়েছেন শিখ ধর্মাবলম্বীরা। বিশদ

13th  November, 2019
  বাংলাদেশে দু’টি ট্রেনের সংঘর্ষে মৃত ১৬, জখম ৬০

 ঢাকা, ১২ নভেম্বর (পিটিআই): বাংলাদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হল কমপক্ষে ১৬ জন যাত্রীর। জখমের সংখ্যা ৬০। তাঁদের মধ্যে অনেকেই গুরুতর। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে পুলিস। মঙ্গলবার ভোররাতে দুর্ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবেড়িয়া জেলায়।
বিশদ

13th  November, 2019
  ভারতীয় বংশোদ্ভূতকে ফেরত পাঠানোর নির্দেশ, সরব ব্রিটিশ শিক্ষাবিদরা

 নিজস্ব প্রতিনিধি, লন্ডন, ১২ নভেম্বর: ভারতীয় বংশোদ্ভূত রিসার্চ স্কলারকে ব্রিটেন ছাড়তে বলার সিদ্ধান্তের প্রতিবাদে সরব হয়েছেন সেদেশের হাজারেরও বেশি শিক্ষাবিদ। কেম্ব্রিজ বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ববিদ আলিগড়ের মেয়ে আসিয়া ইসলাম ১০ বছর ধরে ব্রিটেনে রয়েছেন। বিশদ

13th  November, 2019
  ১৭ বছর পর প্রাচীন বৌদ্ধ ভাস্কর্য আফগানিস্তানে ফেরাল ব্রিটেন

 নিজস্ব প্রতিনিধি, লন্ডন: লুকিয়ে মাদক পাচার করা হচ্ছে। এই সন্দেহে ১০টি প্রাচীন বৌদ্ধ ভাস্কর্য আটক করা হয়েছিল লন্ডনের হিথরো আন্তর্জাতিক বিমানবন্দরে। পরে এই ধারণা ভ্রান্ত বলে প্রমাণিত হয়। ঘটনাটি ২০০২ সালের। বিশদ

13th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরাট কোহলিরা কলকাতায় আসার আগে দিন-রাতের টেস্টটিকে অন্য মাত্রায় নিয়ে যাওয়ার জন্য তৎপর সিএবি। প্রতিদিন বিকেলে সংস্থার পক্ষ থেকে নতুন কিছু আয়োজনের ...

সংবাদদাতা, কাটোয়া: আজ সোমবার কাটোয়ার ঐতিহ্যবাহী কার্তিক লড়াইয়ের শোভাযাত্রায় অংশ নেবে ৬৬টি পুজো কমিটি। শোভাযাত্রা ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। শহরজুড়ে সিসি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হবু শিক্ষকদের নিয়োগ করার আগে বহু চাকরিদাতা সংস্থাই তাঁদের ডিগ্রি যাচাই করে নেয়। এনসিটিই বা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের মাধ্যমেই তা করা হয়। এতদিন এর জন্য একটি পোর্টাল চালু করেছিল এনসিটিই।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিকাঠামোয় নজর দেওয়ার পরেও অতীতের তুলনায় পরিস্থিতির কোনও বদল হয়নি। রাজস্ব আদায়ও তলানিতে। সম্প্রতি সিএজি’র রিপোর্টেও একথা উল্লেখ করা হয়েছে। যা নিয়ে অস্বস্তিতে বিনোদন কর বিভাগ। কলকাতা পুরসভার রাজস্বের অন্যতম স্তম্ভ হিসেবে বিবেচিত হলেও বর্তমানে বিভাগটি গুরুত্ব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্ম সংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাওয়ার সুযোগ আছে। ব্যর্থ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  November, 2019

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৮/৮ রাত্রি ৫/১০। পুষ্যা ৪১/৫ রাত্রি ১০/২১। সূ উ ৫/৫৪/৪৩, অ ৪/৪৮/৩৯, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৮/৪৮ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/১৭ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৩/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৪/১৭/৩৬ দিবা ৩/৩৯/২৭। পুষ্যা ৩৯/১৯/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ১১/১ মধ্যে ও ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে, বারবেলা ২/৫/৪৫ গতে ৩/২৭/১৮ মধ্যে, কালবেলা ৭/১৭/৫৮ গতে ৮/৩৯/৩২ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/১১ গতে ১১/২২/৩৮ মধ্যে।
২০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোলমালের দীনা পাঠক হলেন বিদ্যা 
বড়পর্দায় বিদ্যা বালনের ম্যাজিক দেখার জন্য মুখিয়ে থাকেন দর্শক। তবে ...বিশদ

09:42:25 AM

হবু শিক্ষকদের ডিগ্রি যাচাইয়ে লিঙ্ক চালু করল এনসিটিই 
হবু শিক্ষকদের নিয়োগ করার আগে বহু চাকরিদাতা সংস্থাই তাঁদের ডিগ্রি ...বিশদ

09:33:38 AM

কর্মবিরতি থেকে সরছে না কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠনগুলি 
ইউজিসি’র সপ্তম বেতনক্রমের কার্যকারিতা ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে না ...বিশদ

09:20:08 AM

ঝাড়গ্রামজুড়ে পথ অবরোধে আদিবাসী সংগঠন 
সাঁওতালি মাধ্যমে টিচার ট্রেনিং চালু করার দাবিতে ভারত জাকাত মাঝি ...বিশদ

08:59:47 AM

পরিবহণ নিগমে নিয়োগের অনুমোদন 
পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমে ২৬ জন অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার এবং ন’জন ট্রাফিক ...বিশদ

08:49:04 AM

রাতের তাপমাত্রা আরও কমতে পারে, থাকবে শীতের আমেজ  
এভাবেই চলবে শীতের আমেজ। কলকাতা সহ আশপাশের অঞ্চলে আজ রাতে ...বিশদ

08:37:43 AM