Bartaman Patrika
বিদেশ
 

 বাগদাদিকে খতম অভিযানের
ভিডিও প্রকাশ করল আমেরিকা

ওয়াশিংটন, ৩১ অক্টোবর (পিটিআই): আইএস প্রধান আবু বকর আল বাগদাদিকে খতম অভিযানের ভিডিও ফুটেজ প্রকাশ করল পেন্টাগন। আমেরিকান সেনারা বাগদাদির ডেরা কীভাবে ঘিরে ফেলেছিল বা কীভাবে হামলা চালানো হয়েছিল – তার কিছু কিছু অংশ ভিডিওগুলিতে দেখা যাচ্ছে। আমেরিকার সেন্ট্রাল কমান্ডের কমান্ডার জেনারেল কেনেথ ম্যাকেনজি সাংবাদিক সম্মেলন করে ভিডিওগুলি প্রকাশ্যে আনেন। তিনি বলেন, অপারেশন শেষ হওয়ার পর বাগদাদির ডেরা মাটিতে মিশিয়ে দেওয়া হয়েছে। যাতে কোনওভাবেই জঙ্গিরা জায়গাটিকে পবিত্রস্থান হিসেবে ব্যবহার করতে না পারে। উঁচু পাঁচিলে ঘেরা কম্পাউন্ডটি এক খণ্ড জমিতে পরিণত হয়েছে। তবে, বাগদাদিকে খতম করার দিন থেকেই অপারেশনের শেষ কয়েকমুহূর্ত নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে, ম্যাকেনজি জানান, শেষ মুহূর্তে বাগদাদি তার দুই সন্তানকে নিয়ে হামাগুড়ি দিয়ে একটি সুড়ঙ্গ দিয়ে পালানোর চেষ্টা করেছিল। সেই সময় আইএস প্রধান নিজেই আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। যদিও, আমেরিকার এই বক্তব্য নিয়ে বিভিন্ন মহলে একাধিক প্রশ্ন উঠছে। তা নিয়ে স্পষ্ট কোনও জবাব দিতে চাননি প্রতিরক্ষা মন্ত্রকের শীর্ষকর্তা। প্রসঙ্গত, তুরস্ক সীমান্ত থেকে মাইল চারেক দূরে সিরিয়ার ইদলিব প্রদেশে লুকিয়ে ছিল বিশ্বের একনম্বর জঙ্গি নেতা। রবিবার মার্কিন সেনার অভিযানের সময় প্রাণ বাঁচাতে সুড়ঙ্গ দিয়ে পালানোর চেষ্টা করে সে। বাগদাদির পিছু নিয়েছিল মার্কিন সেনার প্রশিক্ষিত কুকুর। বাঁচার কোনও পথ নেই দেখে আত্মঘাতী বিস্ফোরণের পথ বেছে নেয় আইএস নেতা।
একটি ভিডিওতে দেখা যাচ্ছে, উঁচু প্রচীরে ঘেরা একটি কম্পাউন্ডের দিকে এগিয়ে যাচ্ছেন মার্কিন সেনারা। সাদা-কালো ভিডিও ফুটেজটি ড্রোন ক্যামেরা থেকে তোলা হয়েছে বলে মনে করা হয়েছে। পাশাপাশি, অন্য একটি ভিডিওতে হেলিকপ্টার থেকে হামলারও অংশ বিশেষ দেখা যাচ্ছে। দেখা যাচ্ছে, কয়েকজন মাটি থেকে মার্কিন সেনার হেলিকপ্টার লক্ষ্য করে গুলি ছুঁড়ছে। হেলিকপ্টার থেকে তাদের পাল্টা জবাব দেওয়া হচ্ছে। ভিডিওর পাশাপাশি, বেশ কয়েকটি ছবিও প্রকাশ করা হয়েছে আমেরিকার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে।
এদিন, অপারেশন সংক্রান্ত বেশ কিছু তথ্যও তুলে ধরেছেন সেন্ট্রাল কমান্ডের কমান্ডার জেনারেল ম্যাকেনজি। তিনি বলেন, সিরিয়ার উত্তর-পশ্চিমপ্রান্তের ওই ডেরায় বাগদাদিকে খুঁজে বের করার আগে পাঁচ আইএস জঙ্গিকে খতম করেছে আমেরিকান সেনা। এদের মধ্যে ৪ মহিলা রয়েছে। সেনার সঙ্গে গুলির লড়াইয়ে তাদের মৃত্যু হয়েছে। এছাড়া, মার্কিন বাহিনী ওই ডেরা থেকে ১১ শিশুকে উদ্ধার এবং দু’জনকে আটক করেছে। অন্যদিকে, বাগদাদির ডেরা গুঁড়িয়ে দেওয়ার আগে ডিএনএ পরীক্ষা করার জন্য আইএস প্রধানের দেহাংশ সংগ্রহ করা হয়েছিল। তারপর সামরিক সংঘর্ষের নিয়ম মেনে মৃত্যুর ২৪ ঘণ্টার মধ্যে তার দেহাবশেষ সমুদ্রে সমাধিস্থ করা হয়।
এদিকে, বাগদাদির মৃত্যুর বদলা নিতে আইএস বড়সড় হামলা চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছে আমেরিকার প্রশাসন। শীর্ষ আধিকারিকদের মতে, আইএস জঙ্গি সংগঠন এখনও বেশ বিপজ্জনক। তাই বাগদাদির মৃত্যু পরে তারা হাত গুটিয়ে বসে থাকবে, এমন ভাবার কোনও কারণ নেই। এপ্রসঙ্গে কেনেথ ম্যাকেনজি বলেন, আইএসআইএস একধরনের নীতিতে বিশ্বাসী। তাই তাদের সম্পূর্ণভাবে মুছে ফেলা সম্ভব নয়। তিনি আরও বলেন, আইএস জঙ্গিরা অত্যন্ত ভয়ঙ্কর। যে কোনও সময় তারা বড় হামলার চেষ্টা চালাতে পারে। মার্কিন সেনা এই ধরনের হামলা ঠেকানোর জন্য প্রস্তুত রয়েছে।
অন্যদিকে, বাগদাদির মৃত্যুর পর খুব শীঘ্রই তার শূন্যপদ পূরণ করতে চলেছে আইএস। আমেরিকার ন্যাশনাল কাউন্টার টেররিজম সেন্টারের দায়িত্বপ্রাপ্ত ডিরেক্টর রাস ট্রাভারসের মতে, বাগদাদির স্থলাভিষিক্ত হওয়ার মতো একাধিক নেতা রয়েছে আইএসের মধ্যেই। শেষ পর্যন্ত ১৪ হাজার আইএস জঙ্গির নেতা কে হবে, তা কয়েক সপ্তাহের মধ্যেই পরিষ্কার হয়ে যাবে।

01st  November, 2019
বাংলাদেশে রেল দুর্ঘটনায় ১৬ জনের মৃত্যু 

ঢাকা, ১২ নভেম্বর (পিটিআই): বাংলাদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। নিহত হলেন কমপক্ষে ১৬ জন যাত্রী। জখম বহু। সোমবার রাত ৩টে নাগাদ পূর্ব-মধ্য বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় দুটি যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয় বলে জানা গিয়েছে। দুর্ঘটনার জেরে ঘটনাস্থলেই প্রাণ হারান ১২জন যাত্রী।
বিশদ

12th  November, 2019
ব্রিটেনের নির্বাচনেও গুরুত্ব পাচ্ছে কাশ্মীরে
৩৭০ ধারা প্রত্যাহার, নিশানায় লেবার পার্টি

রূপাঞ্জনা দত্ত, ১১ নভেম্বর: সাগরপারের নির্বাচনেও ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের ইস্যুটি। আগামী ১২ ডিসেম্বর ব্রিটেনে সাধারণ নির্বাচন। তার আগে ভারত ও পাক দ্বৈরথ তাঁদের ভোটব্যাঙ্কে ফাটল ধরাবে বলেই আশঙ্কা করছেন প্রার্থীরা। ইতিমধ্যেই কাশ্মীরে আন্তর্জাতিক হস্তক্ষেপের প্রস্তাবনা পাশ করে রানির দেশে ভারতীয়দের চক্ষুশূল হয়েছে বিরোধী দল লেবার পার্টি। 
বিশদ

12th  November, 2019
চিকিৎসার জন্য লন্ডনে যেতে দেরি হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হচ্ছে শরিফের, জানাল দল 

লাহোর, ১১ নভেম্বর (পিটিআই): বিদেশে চিকিৎসার জন্য অনুমতি পেতে দেরি হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হচ্ছে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (৬৯)। তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর তরফে এমনটাই জানানো হয়েছে। পরিবারের অনুরোধে শুক্রবারই চিকিৎসার জন্য লন্ডনে যেতে রাজি হয়েছেন শরিফ। 
বিশদ

12th  November, 2019
বিলেতেও আয়োজিত হল জগদ্ধাত্রী পুজো 

লন্ডন, ১১ নভেম্বর: বিলেতে জগদ্ধাত্রী পুজোর আয়োজন করলেন প্রবাসী বাঙালিরা। গত ৯ নভেম্বর হ্যারোর জোরাস্টিয়ান সেন্টারে এই পুজোর আয়োজন করা হয়। প্রথা মেনে পুজোপাঠ, চণ্ডীপাঠের পাশাপাশি সেরা রাঁধুনি এবং সেরা জুটি প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়।
বিশদ

12th  November, 2019
বুলবুলের তাণ্ডবে বাংলাদেশে মৃত বেড়ে ১৩ 

ঢাকা, ১১ নভেম্বর (পিটিআই): ‘দুর্বল’ বুলবুলের দাপটে বাংলাদেশের মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ জন। আহত হয়েছেন ২০ জনেরও বেশি। রবিবার ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। সোমবার খুলনা, বরগুনা এবং গোপালগঞ্জে আরও ৫ জনের মৃত্যুর খবর স্বীকার করেছে বাংলাদেশ সরকার। 
বিশদ

12th  November, 2019
বিক্ষোভকারীকে গুলি পুলিসের, উত্তপ্ত হংকং

হংকং, ১১ নভেম্বর (এএফপি): গণতন্ত্রের দাবিতে আন্দোলনের জেরে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে হংকংয়ে। সোমবার, বিক্ষোভকারীদের উপর পুলিস গুলি চালিয়েছে বলে অভিযোগ ওঠে। গোটা ঘটনাটি ফেসবুকে সরাসরি সম্প্রচারিত হয়। তাতে দেখা যাচ্ছে, এক পুলিশ আধিকারিক হাতে বন্দুক নিয়ে এক বিক্ষোভকারীকে আটক করার চেষ্টা করছেন। 
বিশদ

12th  November, 2019
অযোধ্যা রায়ে মোদির জয় হয়েছে, বলছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম, সংঘাতের আশঙ্কা পাক মিডিয়ার 

ওয়াশিংটন, ১০ নভেম্বর: শুধু হিন্দুদের নয়, বড় জয় হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। বিতর্কিত অযোধ্যা মামলার রায় নিয়ে এমনই ব্যাখ্যা মার্কিন সংবাদমাধ্যমের। আমেরিকা থেকে পাকিস্তান, প্রায় সমস্ত প্রথম সারির মিডিয়া প্রচার করেছে অযোধ্যা জমি বিতর্কের ঐতিহাসিক রায়কে।  
বিশদ

11th  November, 2019
বাংলাদেশে বুলবুলের তাণ্ডবে
মৃত  ৮, সরানো হল
২১ লক্ষ মানুষকে

ঢাকা, ১১ নভেম্বর (পিটিআই): রবিবার ভোররাতে শক্তি কমিয়ে বাংলাদেশে ঢুকে পড়েছে ঘূর্ণিঝড় বুলবুল। দুর্বল হলেও ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সেখানে। দুর্যোগের কারণে সাত জেলায় মৃত্যু হয়েছে ৮ জনের। যদিও বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান জানিয়েছেন, ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে দু’জনের মৃত্যু হয়েছে। 
বিশদ

11th  November, 2019
পাক বায়ুসেনার জাদুঘরে বসল অভিনন্দনের মূর্তি 

ইসলামাবাদ, ১০ নভেম্বর (পিটিআই): করাচিতে পাক বিমান বাহিনীর জাদুঘরে রাখা হয়েছে ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমানের একটি মূর্তি। সযত্নে শোকেসে রাখা হয়েছে ওই মূর্তিটি। ট্যুইটারে অভিনন্দনের মূর্তি রাখার ছবিটি পোস্ট করেছেন পাক সাংবাদিক তথা রাজনৈতিক বিশ্লেষক আনোয়ার লোধি। 
বিশদ

11th  November, 2019
এইচ১বি ভিসায় স্বামী বা স্ত্রীর ওয়ার্ক পারমিট বাতিলের আবেদন ফেরাল মার্কিন আদালত 

ওয়াশিংটন, ১০ নভেম্বর (পিটিআই): আদালতে সাময়িক স্বস্তি পেলেন আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা। শুক্রবার এইচ১বি ভিসা প্রাপকদের স্বামী বা স্ত্রীর ওয়ার্ক পারমিট বাতিলের আবেদন পুনর্বিবেচনার জন্য নিম্ন আদালতে ফেরত পাঠাল ইউএস কোর্টস অব অ্যাপিলস ফর দ্য ডিস্ট্রিক্ট অব কলম্বিয়া। 
বিশদ

11th  November, 2019
চিকিৎসার জন্য লন্ডনে যাওয়া আটকে গেল অসুস্থ শরিফের 

লাহোর, ১০ নভেম্বর (পিটিআই), চিকিৎসার জন্য বিদেশে যাওয়া আপাতত আটকে গেল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের। রবিবার সকালে তাঁর লন্ডনে যাওয়ার কথা ছিল। সেই মতো পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি বিমানে তাঁর যাওয়ার বন্দোবস্ত পাকা করা হয়। কিন্তু মাঝপথেই অসুস্থ শরিফের লন্ডন যাওয়া স্থগিত হয়ে যায়।  
বিশদ

11th  November, 2019
ভারসাম্যের রায়, অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্তকে স্বাগত ভারতীয়-বংশোদ্ভূত মার্কিনদের 

ওয়াশিংটন, ১০ নভেম্বর (পিটিআই): অযোধ্যা মামলার রায়কে স্বাগত জানালেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিনরা। হিন্দু ও মুসলমান দুই সম্প্রদায়ের জয় হয়েছে জানিয়ে তাঁরা বলছেন, এই রায়ে কয়েক দশকের পুরনো বিতর্কের অবসান হয়েছে। 
বিশদ

11th  November, 2019
৫৩০০ কোটি ব্যারেল তেলের ভাণ্ডারের খোঁজ মিলল ইরানে 

তেহরান, ১০ নভেম্বর (পিটিআই): মার্কিন নিষেধাজ্ঞার মধ্যেই নতুন তেলের ভাণ্ডারের সন্ধান মিলল ইরানে। রবিবার একথা ঘোষণা করেছেন সেদেশের প্রেসিডেন্ট হাসান রৌহানি। সমীক্ষা বলছে, ওই ভাণ্ডার থেকে ৫৩০০ কোটি ব্যারেল অপরিশোধিত তেল উত্তোলন করা যেতে পারে।
বিশদ

11th  November, 2019
কর্তারপুর করিডরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, পাকিস্তানের গুরুদ্বার দরবার
সাহিবে পৌঁছলেন প্রথম দফার পুণ্যার্থীরা

 গুরুদাসপুর (ভারত) ও কর্তারপুর (পাকিস্তান), ৯ নভেম্বর: বহু প্রতিক্ষীত কর্তারপুর করিডরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উদ্বোধনের পরই ভারত থেকে ওই করিডর দিয়ে প্রথম দফার তীর্থযাত্রীরা যাত্রা শুরু করেন। ওই দলে ৫০০ জনেরও বেশি তীর্থযাত্রী রয়েছেন।
বিশদ

10th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হবু শিক্ষকদের নিয়োগ করার আগে বহু চাকরিদাতা সংস্থাই তাঁদের ডিগ্রি যাচাই করে নেয়। এনসিটিই বা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের মাধ্যমেই তা করা হয়। এতদিন এর জন্য একটি পোর্টাল চালু করেছিল এনসিটিই।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ন্যাশনাল ইউনিভার্সিটি গেমস-এর আসর বসতে চলেছে কলিঙ্গ ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং (কিট)-এর ক্যাম্পাসে। আগামী বছর ফেব্রুয়ারি মাসে এই আসর বসবে। সাংবাদিক বৈঠক ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একদিকে, সোনার দামবৃদ্ধি। অন্যদিকে, আর্থিক মন্দা। সব মিলিয়ে সোনার বাজার মোটেই ভালো গেল না দেশে। ওয়ার্ল্ড গোল্ড কাউন্সিলের প্রকাশিত তথ্য বলছে, চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে, অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসে সোনার যে চাহিদা দেখা গিয়েছে, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরিকাঠামোয় নজর দেওয়ার পরেও অতীতের তুলনায় পরিস্থিতির কোনও বদল হয়নি। রাজস্ব আদায়ও তলানিতে। সম্প্রতি সিএজি’র রিপোর্টেও একথা উল্লেখ করা হয়েছে। যা নিয়ে অস্বস্তিতে বিনোদন কর বিভাগ। কলকাতা পুরসভার রাজস্বের অন্যতম স্তম্ভ হিসেবে বিবেচিত হলেও বর্তমানে বিভাগটি গুরুত্ব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের নতুন কর্ম সংস্থানের সুযোগ আছে। সরকারি বা আধাসরকারি ক্ষেত্রে কর্ম পাওয়ার সুযোগ আছে। ব্যর্থ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  November, 2019

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৮/৮ রাত্রি ৫/১০। পুষ্যা ৪১/৫ রাত্রি ১০/২১। সূ উ ৫/৫৪/৪৩, অ ৪/৪৮/৩৯, অমৃতযোগ দিবা ৭/২১ মধ্যে পুনঃ ৮/৪৮ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/১৭ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৩/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার, ষষ্ঠী ২৪/১৭/৩৬ দিবা ৩/৩৯/২৭। পুষ্যা ৩৯/১৯/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ১১/১ মধ্যে ও ২/৩৪ গতে ৩/২৭ মধ্যে, বারবেলা ২/৫/৪৫ গতে ৩/২৭/১৮ মধ্যে, কালবেলা ৭/১৭/৫৮ গতে ৮/৩৯/৩২ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/১১ গতে ১১/২২/৩৮ মধ্যে।
২০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কোচবিহারে মদনমোহন মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

05:36:00 PM

খড়্গপুরের এসডিপিও সুকমল দাসকে সরিয়ে দিল নির্বাচন কমিশন 

05:34:00 PM

হাসপাতালে ভর্তি নুসরত জাহান
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন জনপ্রিয় অভিনেত্রী তথা সংসদ সদস্য ...বিশদ

04:58:35 PM

কেন্দ্রীয় বাহিনী দিয়ে অপারেশন করা হয়েছে: মমতা 

04:46:00 PM

মিথ্যে কথা বলা ছাড়া কোনও কাজ করছে না বিজেপি: মমতা 

04:43:00 PM

৩ দলকেই বাংলা থেকে বিদায় নিতে হবে: মমতা 

04:41:00 PM